female

বায়োডাটা নাম্বার

AH-100080

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

১৯৯৮

ফর্সা

৪'১০''

৫০ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা মিরসরাই, চট্টগ্রাম
বর্তমান ঠিকানা মিরসরাই, চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? মিরসরাইতে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৪'১০''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল Golden A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Business Administration in Accounting
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০২২
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স। কিছুদিন আগে রেজাল্ট পাবলিশ করা হল। মাস্টার্স করার ইচ্ছে নেই আপাতত কো-এডুকেশনে তাই এখানেই সমাপ্ত করেছি জেনারেল পড়াশোনা।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা হিফয (চলমান)- অনলাইন ডিসট্যান্স লার্ণিং একাডেমী (মসজিদে নাবাওয়ী),নূরুল কুরআন একাডেমি(চলমান) কুরআনীয় আরবী শিক্ষা ও চলিত আরবী ভাষা- একাডেমী অফ কুরআন স্টাডিজ, আন-নাহদাহ ইসলামিক একাডেমি তুহফাতুল আত্বফাল, জাযারিয়্যাহ হিফয করা হয়েছে। শায়খের কাছ থেকে ইজাযাহ আছে আলহামদুলিল্লাহ। এছাড়াও তাজওয়ীদ ও আল-লুগাতুল আরাবিয়্যাহ এর উপর কিছু বই পড়া হয়েছে, চলমান আছে কিছু। ডিপ্লোমা ইন কম্পিউটার স্টাডিজ- চট্টগ্রাম সিটি কর্পোরেশন ইনস্টিটিউট
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা পল্লী ডাক্তার, ফার্মেসী আছে।
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ভাই নেই
চাচা মামাদের পেশা ২জন জেঠা(একজন মৃত), ৪জন চাচা। জেঠা ব্যাংকার ছিলেন। অন্য জেঠা বড় ব্যবসায়ী। চাচা দলিললিখক ও আমিন,সাবেক মেম্বার। চাচা প্রবাসী ছিলেন, বাড়িতে থাকেন এখন। চাচা ব্যবসায়ী। চাচা চট্টগ্রাম জর্জকোটের এডভোকেট।এনাদের সাথে আমার বাবার ইনকামের কোনো মিক্সিং নেই। সবাই যার যার পরিবার নিয়ে আলাদা। তবে ভালো আন্তরিকতা আছে।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা শিক্ষিত মধ্যবিত্ত। সামাজিক অবস্থান ও পরিচিতি বেশ ভালো আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ আম্মু আব্বু খুব দ্বীনদার বলা যায়। কখনো সালাত কাযা করেন না। আমাদেরকে ছোটবেলা থেকে এখনো পর্যন্ত সালাতের তাগাদা দেন। বিভিন্ন নফল ইবাদাত করেন। বোনেরা সবাই ওয়াক্তমতো সালাত আদায় করে, উচ্ছৃঙ্খল নয়, পর্দা মেনে চলে। কিন্তু সমস্যা একটাই, নিকটাত্মীয়দের মধ্যে মাহরাম মেন্টেন করতে পারেন না। আম্মু চেষ্টা করেন কিন্তু সবসময় সম্ভব হয় না। আমি চেষ্টা করি ওদেরকে এই ব্যাপারে আরো সতর্ক করতে, দাওয়াহ দিই। আমি বিশ্বাস করি যে একদিন অবশ্যই তারা পরিপূর্ণ পর্দার সংজ্ঞা বুঝতে ও মানতে পারবে ইনশাআল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকে সালাতের জন্য তাগাদা পেয়েছি পরিবার থেকে। মাঝখানে শয়তানের ওয়াসওয়াসায় একটা দুটো হয়তো ছুটে গিয়েছিল। এখন কয়েকবছর যাবত সালাত নিয়ে খুব কঠোর। আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী আলহামদুলিল্লাহ। পরিবার কাছের আত্মীয়দের মধ্যে এই ব্যাপারে সচেতন ছিল না। তাই যখন থেকে নিজে আল্লাহর পক্ষ থেকে হিদায়াতপ্রাপ্ত হয়েছি, তখন থেকে মেনে চলছি আলহামদুলিল্লাহ। আল্লাহ সহজ করুন। আমি চাই যিনি আমার অভিভাবক হবেন তিনি এটা নিয়ে বেশ স্ট্রিক্ট হবেন, আমার ব্যাপারে ও নিজের ব্যাপারে। উনার কাছ থেকে পরিপূর্ণ শক্ত সাপোর্ট না পেলে আমার একার পক্ষে এটা খুব কঠিন হয়ে যাবে। গায়রতবিহীন পুরুষ নারী দুটোই আমার চরম অপছন্দ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী আলহামদুলিল্লাহ। কুরআন আমার সবচেয়ে প্রিয় জিনিসগুলোর একটি। আমি অনলাইনে সহীহভাবে কুরআন তিলাওয়াত শিখাই ও তাজওয়ীদ নিয়ে পড়াই। কুরআন নিয়ে অনেক অনেক পড়াশোনার ইচ্ছে আছে, বিভিন্ন ক্বিরআত নিয়ে পড়ার আগ্রহ আছে ইনশাআল্লাহ। আপাতত হাফস রিওয়াইয়াহ তে আরো মাহির হওয়ার চেষ্টা করছি, হিফয শেষ হলে ইজাযাহ নেওয়ার ইচ্ছে আছে ইনশাআল্লাহ। আল্লাহ তাওফীক দিন।আমীন
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা,হিজাব,নিকাব, হাত-পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামী খেলাফত প্রতিষ্ঠার স্বপ্ন দেখি। গণতন্ত্রের মত কুফরি মতবাদ থেকে আমাদেরকে আল্লাহ হিফাজত করুন। আমীন
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না। হারাম নিয়ে কম্প্রোমাইজ করা উচিত না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আমার জানামতে নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? আমাদের মা বোনদের খুব কমই সুযোগ হয় ইসলাম নিয়ে জানার, কুরআনের আয়াত নিয়ে ভাবার। কোনটা বিদআত কোনটা সুন্নাহ এগুলো সম্পর্কে জানার। আমি নিজেও জেনারেল স্টুডেন্ট, কয়েকবছর যাবত আল্লাহর রহমতে ইসলাম নিয়ে পড়াশোনার আগ্রহ জন্মেছে। সেই হিসেবে আমি সবার আগে কুরআন শেখা টা বেছে নিয়েছি, তারপর হাদীস এভাবে ইনশাআল্লাহ একটা একটা করে শিখতে থাকব। একজন ত্বলিবুল ইল্ম হয়ে থাকতে চাই সারাজীবন। আমার দ্বীনের মেহনত বলতে আমি নিজে যা শিখি তা অন্যদেরও শেখানোর চেষ্টা করতে থাকি। আপাতত সহীহভাবে কুরআন তিলাওয়াতের জন্য তাজওয়ীদের জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি। এছাড়াও পরিবার আত্মীয়স্বজনদের মহিলাদের মধ্যে পর্দা,স্বামীর আনুগত্য, বিদআত শির্ক এসব টুকিটাকি দাওয়াহ দিয়ে থাকি। আল্লাহ চাইলে ইচ্ছা আছে আরো বিস্তৃত পরিসরে কিছু করার। আল্লাহ সহজ করুন।আমীন
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? নিঃসন্দেহে শিরক। জেনেশুনে যারা মাজার ব্যবসা করে, তাদের উপর আল্লাহর লানত।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বিভিন্ন কোর্স আর পড়াশোনার জন্য এমনি বই পড়ার সময় বের করতে পারি না। তবে খুব ইচ্ছা করে আর তাই বইপত্র কিনে রাখি পরে পড়ব এই আশায়। মাঝেমধ্যে টুকটাক পড়া হয়ে থাকে ফ্রেন্ডদের সাথে গ্রুপ কলে।আর-রাহিকুল মাখতুম, Ten ways to gain peace of heart, তাদাব্বুরে কুরআন, কিয়ামুল লাইল ইত্যাদি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মুফিত তারিক মাসুদ হা ফি,মুফতি আব্দুল মালিক সাহেব, উস্তাদ তিম হাম্বল, খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রাহি., শাইখ আহমাদুল্লাহ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) বলার মত তেমন কিছুই নেই। দ্বীন নিয়ে আমি খুব কম জানি, জানতে চাই ও মানতে চাই ইনশাআল্লাহ। এবং আল্লাহর হুকুম "শুনলাম ও মেনে নিলাম" এটাই অনুসরণ করতে চাই।
নিজের সম্পর্কে কিছু লিখুন শখ বলতে আপাতত কুরআন হাদীস মুখস্থ করা,আরবী ভাষা শেখা, ইসলাম নিয়ে পড়াশোনা এগুলোই সবচেয়ে বেশি উপভোগ করি। পছন্দের শাইখদের তিলাওয়াত শুনা এবং নকল করতে খুব ভালবাসি। দুনিয়াবী বলতে মানুষজনের সাথে মিশতে,কথা বলতে,হাসতে ভালো লাগে। আমি ঝামেলা থেকে দূরে থাকি। সবসময়ই ভালো কিছু না কিছু নিয়ে ব্যস্ত থাকার চেষ্টা করি যাতে অযথা কোনো কাজ বা গীবত না হয়ে যায়। আমাকে সবাই বেশ ঠান্ডা মেজাজের এবং ধৈর্যশীল হিসেবে জানে। যদিও আমার ও রাগ হয় মাঝেমধ্যে কিন্তু সেক্ষেত্রে সবার সাথে কথা বলা বন্ধ করে চুপচাপ থাকি। আমি চাই আমার আশেপাশে সবাই ইসলামের হারাম হালাল মেনে চলুক। কেউ হারামে লিপ্ত থাকলে সেটা এড়িয়ে যেতে পারি না। আমার প্রকৃতি দেখতে বেশ ভালো লাগে। মন খারাপ থাকলে আল্লাহর সৃষ্টির সৌন্দর্য দেখতে ইচ্ছে করে।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? টুকটাক ইলমি এবং দাওয়াতি অঙ্গনে কাজ করার ইচ্ছা আছে ইনশাআল্লাহ। অনলাইন এবং অফলাইনে কুরআন ইনস্টিটিউট খোলার ইচ্ছে আছে দ্বীনের খেদমতে।এছাড়া হোম স্কুলিং নিয়েও কিছু প্ল্যান আছে ইনশাআল্লাহ। রুকইয়াহর গুরুত্ব বুঝানোর জন্য বিভিন্ন জায়গায় রুকইয়াহ সেন্টার দেওয়ার প্ল্যান আছে ইনশাআল্লাহ। আর দাওয়াতের উদ্দেশ্যে উত্তরবঙ্গসহ কিছু অনুন্নত এলাকায় কাজ করার প্ল্যান ছিল, উপযুক্ত মাহরামের অভাবসহ কিছু কারণে সেটা বাস্তবায়ন হয়নি। আল্লাহ চাইলে সেটা নিয়ে আবার কাজ করবো ইনশাআল্লাহ। আল্লাহ তাওফিক দিন আমীন।
অবসর সময় কিভাবে কাটান? কুরআন তিলাওয়াত শুনি,ইসলামিক বই পড়ি,টুকটাক নফল আমল করার তাওফীক হলে করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আম্মুকে রান্নাঘরে সাহায্য করি আলহামদুলিল্লাহ।ছোটবোনদের পড়াই,বাড়ির বাচ্চাদের সাথে সময় কাটাই,সবার মাসনুন আমল ও রুকইয়াহর ব্যাপারে সাহায্য করি আলহামদুলিল্লাহ।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী পুরুষের দায়িত্ব যেহেতু ভিন্ন তাই অধিকারের ক্ষেত্রও ভিন্ন।আল্লাহ তা'আলা নারীর সক্ষমতা অনুযায়ী তাকে ঘর সামলানোর দায়িত্ব দিয়েছেন। আর পুরুষকে উপার্জনের দায়িত্ব দিয়েছেন। সুতরাং তাদের অধিকারের ক্ষেত্র আলাদা।সেদিক দিয়ে চিন্তা করলে দেখা যাবে কিছু কিছু জায়গায় নারীদেরকে বাড়তি সম্মান এবং সুবিধা আল্লাহ তা'আলা দিয়ে দিয়েছেন। সবচেয়ে বড় কথা হল একজন মুসলিম হিসেবে ইসলামে নির্ধারণ করে দেওয়া অধিকার গুলোকে আমি স্ট্যান্ডার্ড হিসেবে মনে করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আমি একজন অভিভাবকের খুব অভাব বোধ করি যিনি সবসময় আমার আশেপাশে থেকে আমাকে আমার রবের কথা স্মরণ করিয়ে দিবেন। এই ফিতনার যামানায় আমাকে ঢাল হয়ে রক্ষা করবেন। আদম আলাইহিস সালাম জান্নাতের সব নিয়ামাতের মধ্যে থেকেও একজন সঙ্গীর অভাববোধ করেছিলেন, আল্লাহ যদি ঠিক সেভাবেই আমার জন্য তাঁর একজন প্রিয় বান্দাকে অভিভাবক করে পাঠাতেন! আমি উনার প্রতিটি ভালো খারাপ মুহূর্তে পাশে থেকে সাহস যোগাতে চাই ইনশাআল্লাহ। বিয়ে কোনো অধিকারের লড়াই নয়। বিয়ে হল আল্লাহর সন্তুষ্টির জন্য একে অপরকে আল্লাহর আরো কাছাকাছি যেতে সাহায্য করা, একটা সুন্দর পরিণতির জন্য দুনিয়াতে একসাথে কাজ করে যাওয়া যেদিন আল্লাহ বলবেন, "প্রবেশ কর আমার জান্নাতে!!"
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) হিফয, বাসায় থেকে অনলাইনে ইসলামিক পড়াশোনাগুলো চালিয়ে যেতে সর্বোচ্চ চেষ্টা করব ইনশাআল্লাহ। আমি দু'আ করি আমার নতুন পরিবার যেন আমাকে এ ব্যাপারে সাপোর্ট করে।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ❝আর তাঁর নিদর্শনাবলীর মধ্যে রয়েছে যে, তিনি তোমাদের জন্য তোমাদের থেকেই স্ত্রীদের সৃষ্টি করেছেন, যাতে তোমরা তাদের কাছে প্রশান্তি পাও। আর তিনি তোমাদের মধ্যে ভালবাসা ও দয়া সৃষ্টি করেছেন।❞ সূরা রূমের এই আয়াতের মধ্যেই আল্লাহ তা'আলা একজন নারীর তাঁর স্বামীর প্রতি প্রথম ও প্রধান দায়িত্বের কথা বলেছেন,আর তা হল স্বামীর জন্য প্রশান্তির জায়গা হওয়া।স্বামীর আনুগত্য করা,ইসলামের সাথে সাংঘর্ষিক নয় এমন যেকোনো বিষয়ে তাঁর বাধ্য হওয়া। রাসূলুল্লাহর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দাওয়াতি কাজে বাধাসহ নানা সমস্যায় যেভাবে আম্মাজান খাদিজা (রা) তাঁকে সান্ত্বনার সাথে সাহস যুগিয়েছেন, সেটা করতে চাই ইনশাআল্লাহ। শারীরিক মানসিক যেকোনো প্রয়োজনের দিকে খেয়াল রাখা। ★নিজের সতীত্ব এবং তাঁর সম্পদ ও আমানতের হেফাজত করা, তাঁর মধ্যে কথার আমানত ও উল্লেখযোগ্য, যেহেতু এটার খেলাফের কারণে অনেকসময় বড় কোনো সমস্যা হয়ে যায়। ★তাঁর পরিবারের সদস্যদের দেখভাল করা,আত্মীয়দের সাথে সুসম্পর্ক বজায় রাখা।দ্বীনের কল্যাণে নেক সন্তান গড়ে তোলা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ৩০ এর আশেপাশে
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৫
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাদ্রাসা(আলেম/হাফেয)অথবা জেনারেল (অনার্স-মাস্টার্স)
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই সুন্নাতি দাঁড়ি থাকতে হবে। আমার এটা নিয়ে বেশ দূর্বলতা আছে আলহামদুলিল্লাহ। ইনকাম অবশ্যই হালাল হতে হবে। সুদ ঘুষের কোনো সংস্পর্শ যেন ইনকামে না থাকে।
পেশা যেকোনো হালাল সম্মানজনক পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত, উচ্চ-মধ্যবিত্ত। ইনকাম যদি পরিবার সচ্ছলভাবে চলার জন্য যথেষ্ট হয় তাহলে আলহামদুলিল্লাহ , এর বেশি থাকলে এটা আল্লাহর পক্ষ থেকে আমাদের প্রতি অনুগ্রহ যাতে আমরা আল্লাহর পথে তা ব্যয় করতে পারি ইনশাআল্লাহ।
পারিবারিক অবস্থা পরিবারের সবাই দ্বীনদার, মাহরাম মেনে চলার রেওয়াজ আছে। মহিলারা ঘরে বাইরে পর্দা করেন। যেখানে একটা ইসলামিক পরিবেশ বিদ্যমান। কোনো আলিম ফ্যামিলি হলে বেশ ভালো হতো। আর যদি এমন হয় যে উনি ছাড়া পরিবারের আর কেউ দ্বীন নিয়ে সিরিয়াস নন, সেক্ষেত্রে উনি যদি দ্বীন পালনের ব্যাপারে আমাকে পরিপূর্ণ সাপোর্ট দেওয়ার ওয়াদা করেন এবং নিজের ব্যাপারে ও স্ট্রিক্ট থাকেন তাহলে সমস্যা হবে না ইনশাআল্লাহ। অথবা পরিবেশ যদি দ্বীন মানার জন্য বেশি প্রতিকূল হয়, তাহলে আলাদা থাকার ব্যবস্থা করতে পারেন। আলাদা আল্লাহ তাওফিক দিন।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন চক্ষু শীতলকারী। আমার নিজের জন্য চক্ষু শীতলকারী হিসেবে এমন একজনকে আশা করি যাঁর ভেতরে বাইরে কেবল আল্লাহ আছেন। যাঁর দিকে তাকালে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাতের পরিপূর্ণ ছাপ পাওয়া যায় এমন। যিনি জীবনের সকল সিদ্ধান্তে দুনিয়ার চেয়ে আখিরাতকে প্রাধান্য দিবেন। যাঁর ভিতরে ইখলাস আছে, তিনি কেবল লোকদেখানো দ্বীন পালন করেন না। এমন হবেন যে, তাঁর ইখলাসের কারণে আমি এক মুহূর্তের জন্য ও তাঁকে কষ্ট দিতে বা অসম্মান করতে সাহস করব না। ইখলাস বিহীন মানুষের প্রতি অন্তর থেকে আনুগত্য আসে না, যদিও মুখে আমরা অনেক শ্রদ্ধাবোধ দেখাই। তিনি সমাজের যেকোনো বিদআত বা অনিয়মের বিরুদ্ধে কথা বলার সাহস রাখেন। যাঁর মধ্যে পরিবারের সদস্যদের মধ্যে ইনসাফ বজায় রাখার জন্য যথেষ্ট হিকমাহ রয়েছে। হারাম নিয়ে বিন্দুমাত্র শীথিলতা দেখান না। দাওয়াহর কাজে এক্টিভ। শুদ্ধ সুন্দরভাবে কুরআন তিলাওয়াত করতে ভালোবাসেন। যিনি একটা দ্বীনি পরিবেশে থেকে আল্লাহভীরু জেনারেশন গড়ে তোলার ইচ্ছে রাখেন। ভবিষ্যত প্রজন্মকে দ্বীনের খিদমাতে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শে বড় করতে চান। ইসলাম নিয়ে অনেক জ্ঞান রাখেন, আমাকে শেখাবেন,গাইড করবেন, আমার মেন্টর হবেন। আমি তাঁর পূর্ণ আনুগত্য করতে চাই ইনশাআল্লাহ। তাই তিনি যদি এই গুণগুলোর অধিকারী হন, তাহলে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে শেষ করতে পারব না। নিশ্চয়ই আমার আল্লাহ আমার জন্য সর্বোত্তম যা নাযিল করবেন, আমি তারই মুখাপেক্ষী।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? চট্টগ্রাম বা চট্টগ্রামের আশেপাশে হলে ভালো অন্য জেলা হলেও খুব একটা সমস্যা নেই ইনশাআল্লাহ।
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান বিয়ে সুন্নাহভিত্তিক উপায়ে হলে ভালো হতো। আমার পরিবার ও হয়তো মেনে নিবে। কিন্তু আত্মীয়স্বজন এতে আপত্তি করবে। তাই যদি উনি নিজে একটু এ ব্যাপারে স্ট্রং হন, সহজ হতো। আর যৌতুক বলেন বা খুশি হয়ে গিফটের নাম করে যারা কনেপক্ষ থেকে কিছু পাওয়ার আশা রাখেন,তারা যোগাযোগ করবেন না দয়া করে। অনেকসময় দেখা যায়, ছেলে চায় না কিন্তু ছেলের পরিবার এটা নিয়ে বেশ সমস্যা করে, কটু কথা শোনায়। সেক্ষেত্রে তিনি যদি নিজের পরিবারে পরিস্থিতি সামাল দিতে পারেন তাহলে আলহামদুলিল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1270 ভিউস