female

বায়োডাটা নাম্বার

AH-100097

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

জামালপুর

ময়মনসিংহ বিভাগ

১৯৯৮

উজ্জ্বল শ্যামলা

৫'৩''

৩৯ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা পিংনা, সরিষাবাড়ি, জামালপুর
বর্তমান ঠিকানা জামগড়া, সাভার, ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা জামালপুর
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৩৯ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Arts (BA) in English
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Kumudini Govt College
পাসের সন দ্বিতীয় বর্ষে এক্সাম দিয়ে আর কন্টিনিউ করিনি
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Bachelor in Dawah and Islamic Studies, Islamic Online Madrasah(IOM)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম প্রিপারেটরি কোর্স, ২২৭ ব্যাচ
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসা
মাতার পেশা চাকরি (গার্মেন্টস অপারেটর) খুব দ্রুতই চাকরি ছেড়ে দিয়ে গ্রামে শিফট হবে ইন শা আল্লহ।
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য আমার ছোট। অনার্স প্রথম বর্ষের স্টুডেন্ট।
চাচা মামাদের পেশা চাচা দুইজন ব্যবসায়ী, মামা দুইজন ঢাকাতেই চাকরি করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মোটামুটি আলহামদুলিল্লাহ
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) অন্যান্য মুসলিম পরিবারের মতোই। দ্বীনের বুঝ খুব একটা না থাকায় দ্বীন চর্চা নেই তেমন। তবে আমার আম্মা দ্বীনের ব্যাপারে খুব সাপোর্টিভ আলহামদুলিল্লাহ
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ২০ সালের শেষের দিক থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? সর্বোচ্চ চেষ্টা করি মেনে চলার।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? হাত পা মোজাসহ কালো বোরকা, নিকাবের উপর আরও একটা পার্ট চোখ ঢাকার জন্য
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জ্বি না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) জানামতে নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) বিশেষ কিছুতে নেই, তবে নিজ ব্যাচ এবং কিছু প্রজেক্টে বোনদের খিদমাতে যুক্ত আছি আলহামদুলিল্লাহ। সেখানেই সময় দেওয়া হয়। ইচ্ছে আছে ছোট বাচ্চাদের থেকে শুরু করে বড়দেরকেও কুরআন শেখাবো ইন শা আল্লহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) জ্বি না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) সাধারণ কবর ছাড়া আর কিছুই না, তবে বর্তমানে এটা বিদআত আর শিরকের উৎসে পরিনত হয়েছে। মাজার পূজা এবং মাজারে সিজদাহ্ করা সুস্পষ্ট শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) বাইতুল্লাহর মুসাফির, শিকড়ের সন্ধানে, ডাবল স্ট্যান্ডার্ড-২, বেলা ফুরাবার আগে, তিনিই আমার রব, আর রাহীকুল মাখতুম সহ আরও বেশকিছু বই।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ আহমাদুল্লাহ (হাফি.), ড. জাকির নায়েক (হাফি.), মুফতি জুবায়ের আহমাদ (হাফি.)
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আমি অধম তেমন কোনো যোগ্যতা নেই। মুয়াল্লিমা প্রশিক্ষণ কোর্স করা আছে। সেলাইয়ের কাজ পারি কিছুটা। নিজের জামাকাপড় নিজেই বানাতে পারি আলহামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে বলার মতো তেমন কিছু নেই। অসাধারণ কেউ নই, খুবই সাধারণ একজন আমি। পরিবারের বড় মেয়ে হওয়ায় সবার আদর, ভালোবাসা বরাবরই বেশি পেয়েছি তবে বিলাসিতা কখনো স্পর্শ করতে পারেনি আলহামদুলিল্লাহ। বিলাসিতা, অপচয় পছন্দ করি না। দুনিয়ার প্রতি খুব বেশি মোহ, দুনিয়ার জন্য দ্বীনে ছাড় দেওয়া অপছন্দ। যতটুকু হলে দুনিয়াতে থাকা যায় ততটুকুই যথেষ্ট। অল্পতেই বেশ মানিয়ে নিতে পারি আলহামদুলিল্লাহ। বই পড়তে ও সংগ্রহ করতে পছন্দ করি, ইচ্ছে আছে নিজের একটা লাইব্রেরি হবে। বিড়াল ভালো লাগে, ফুল খুবই পছন্দের। দ্বীনের বুঝ পেয়েছি খুব বেশিদিন হয়নি। আমার রব্ব ভালোবেসে, দয়া করে তাঁর দ্বীনকে বোঝার তাওফিক দিয়েছেন আলহামদুলিল্লাহ। প্রতিনিয়ত নফসের ধোকায় হারিয়ে যাই আবারও রব্বের অনুগ্রহে তাঁর কাছে ফিরে আসি। খুব করে দ্বীনি সহবত চাই, রব্বের কাছে এমন একজন জীবনসঙ্গী চাই যিনি নিজে দ্বীনি ইলম অর্জন করেন এবং আমাকেও ইলম অর্জনে পরিপূর্ণ সাপোর্ট দিবেন, পরিপূর্ণ দ্বীন মেনে চলতে সহযোগিতা করবেন, পর্দার ব্যাপারে খুব বেশি স্ট্রিক্ট হবেন। যার সাথে পথচলাটা হবে জান্নাত পর্যন্ত ইন শা আল্লহ।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? হিফয করতে চাই। দাওয়াহ’র কাজে নিজেকে জড়িত রাখতে চাই। দ্বীনি ইলম অর্জন করে আলোকিত হতে চাই, চাই একটা দ্বীনি পরিবার গঠন করতে। বাচ্চাদেরকে মুজাহিদ হিসেবে তৈরি করতে চাই। দ্বীনের খিদমাতে যুক্ত থাকতে চাই।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বই পড়ে
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ঘর গুছানো, রান্নাবান্না(খুব ভালো পারি না, চলার মতো)।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) ইসলাম হচ্ছে পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। ইসলামে নারী ও পুরুষের অধিকার সম্পর্কে সুস্পষ্ট বর্ণনা রয়েছে। সূরা নিসাতে আল্লহ সুবহানাহু ওয়াতাআ'লা নিজেই নারী পুরুষের অধিকার সম্পর্কে বলেছেন। নারী পুরুষ একে অপরের পরিপূরক তবে তাদের দায়িত্ব কর্তব্য এক নয়। পুরুষকে নারীর উপর কর্তৃত্ব দেওয়া হয়েছে, নারীর সমস্ত দায়িত্ব পুরুষের উপর বর্তায়। নারী-পুরুষ এর দৈহিক ও মানসিক উভয় ক্ষেত্রেই ভিন্নতা রয়েছে। নারী-পুরুষের সমান অধিকার বলে বলে পশ্চিমাদের ফাপা বুলি আউড়ানোতে কোনো ফায়দা নেই। ইসলাম নারীকে যে সম্মান দিয়েছে তা আর কোথাও খুঁজে পাওয়া যাবে না। একমাত্র ইসলামেই কল্যাণ নিহিত আছে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে হচ্ছে ইবাদাত, রাসূল ﷺ এর সুন্নাহ। বিয়ে দ্বীনের অর্ধেক, দ্বীনের পরিপূর্ণতা আসে বিয়ের মাধ্যমে। ফিতনা থেকে বেঁচে থাকার অন্যতম উপায় হচ্ছে বিয়ে।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জ্বি না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জেনারেল পড়ার বিন্দুমাত্র ইচ্ছে নেই, দ্বীনি পড়াশোনা অবশ্যই চালিয়ে যেতে চাই ইন শা আল্লহ
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) জ্বি না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আন্তরিকতার সাথে শারিয়াহ অনুযায়ী প্রত্যেক কাজে মুহতারমের আনুগত্য করা, উত্তম আচরণ করা, সবসময় খুশী রাখার চেষ্টা করা, সাধ্যের অতিরিক্ত কিছু চাপিয়ে না দেওয়া, আমানত রক্ষা করা, সম্পদের হিফাযত করা, দ্বীন মেনে চলার ব্যাপারে এবং দ্বীনের খিদমাতে সহযোগী হওয়া, মেন্টালি সাপোর্ট দেওয়া, চক্ষুশীতলকারী হওয়ার চেষ্টা করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৭-৩৩
গাত্রবর্ণ ফর্সা বা উজ্জ্বল শ্যামলা (ম্যান্ডাটরি নয়)
নূন্যতম উচ্চতা সর্বনিম্ন ৫'৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েট
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) সুন্নাতি দাড়ি থাকবে, ইনকাম অবশ্যই হালাল হতে হবে। অনুগ্রহ করে ব্যাংক জবের সাথে সম্পর্কিত এমন কেউ নক করবেন না।
পেশা (Required) স্পেসিফিক কোনো পেশা প্রিফারেবল নয়
অর্থনৈতিক অবস্থা মোটামুটি সচ্ছল
পারিবারিক অবস্থা (Required) দ্বীন মেনে চলেন বা চলার চেষ্টা করেন, ইসলাম বিদ্বেষ নয় এমন পরিবার। যেখানে পরিপূর্ণ দ্বীন মেনে চলতে, পরিপূর্ণ পর্দায় থাকতে যথেষ্ট সাপোর্ট পাবো, সন্তানদের দ্বীন শেখার জন্য উত্তম পরিবেশ থাকবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন দ্বীনের সঠিক বুঝ থাকা (শিরক,কুফর, বিদ'আত সম্পর্কে স্পষ্ট ধারণা থাকা), নিয়মিত ৫ ওয়াক্ত স্বলাত জামা'আতের সাথে আদায়, সুন্নাহ অনুযায়ী দাঁড়ি থাকা আবশ্যক, প্রতিটি কাজে সুন্নাহ অনুসরণের সর্বোচ্চ চেষ্টা থাকা, তাক্বওয়া অবলম্বন করা, শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত করতে পারা বা শেখার চেষ্টা করা, স্ট্রিক্টলি হালাল-হারাম মেনে চলা, অবশ্যই অবশ্যই উপার্জন হালাল হওয়া, মাহরাম নন-মাহরাম মেনে চলা, নজরের হিফাজত করা, গাইরতবোধ থাকা, পর্দার ব্যাপারে স্ট্রিক্ট থাকা, সাপোর্টিভ, আন্তরিক, বন্ধুত্বপরায়ন, বই পড়ুয়া, উত্তম আখলাকওয়ালা, দায়িত্বশীল, বিচক্ষণ, পরিশ্রমী, দানশীল, হিকমাহসম্পন্ন, রাগ নিয়ন্ত্রণে সক্ষম, অন্যের সাথে তুলনা করে কাউকে ছোট বা তাচ্ছিল্য না করার মন মানসিকতা থাকা, আল্লাহর হক্ব ও বান্দার হক্বের ব্যাপারে সর্বোচ্চ সচেতন থাকা, স্ত্রীর অধিকার সম্পর্কে সচেতন, পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কের ভারসাম্য রক্ষা করতে পারা, আত্মীয়তার সম্পর্ক বজায় রাখা, দ্বীনের খিদমাত, দ্বীনি ইলম অর্জনের চেষ্টা থাকা এবং অন্যদেরকেও উৎসাহিত করা, সর্বোপরি দ্বীন মেনে চলার ব্যাপারে কঠোর হওয়া।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা, টাঙ্গাইল, জামালপুর
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) ত্বলিবা
বিশেষ কিছু যদি জানাতে চান ★বয়স হিসেবে আমার ওয়েট তুলনামূলক কম। এটার বিশেষ কারণ আমার জানা নেই, আমার জানা মতে বড় ধরণের কোনো রোগ নেই আলহামদুলিল্লাহ। এই তুলনামূলক কম ওয়েটের জন্য যদি আপনার হীনমন্যতা থাকে, খারাপ লাগা থাকে তাহলে না আগানোটাই ভালো। কারণ আল্লাহর নিয়ামাত না বুঝে কম ওয়েটের জন্য আমাকে তুচ্ছতাচ্ছিল্য করাটা আমি মেনে নিতে পারবো না, খুব কষ্ট হবে এমনকি সম্পর্কের মধ্যেও প্রভাব ফেলতে পারে যা আমি চাই না। আমার ওয়েট নিয়ে আমার কোনো খারাপ লাগা নেই, আল্লাহর নিয়ামাতে আমি সন্তুষ্ট আলহামদুলিল্লাহ। বি.দ্র: জন্মতারিখ ২৫ ডিসেম্বর, ওয়েট রিসেন্ট মাপা হয়নি অনেক আগে মাপা হয়েছিল। ★সুন্নাহ অনুযায়ী বিয়ের নিয়্যাত রয়েছে। এই নিয়্যাত পূরণে মুহতারমের সাহায্য-সহযোগিতা বিশেষ ভাবে কাম্য। দেনমোহর সাধ্যের বাইরে চাপিয়ে দেওয়া হবে না ইন শা আল্লহ। তবে তা নগদ পরিশোধ করতে হবে। আমার পরিবার থেকে শুধু আমাকেই নেওয়ার নিয়্যাত থাকতে হবে অর্থাৎ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যৌতুক নেওয়া যাবে না এবং নিজের বা পরিবারের কারো যৌতুক নেওয়ার নিয়্যাতও থাকা যাবে না। কেননা তা সুস্পষ্ট হারাম। আমি হারামের জিন্দেগী চাই না কোনোভাবেই। ★আমার পরিবারকে নিজের পরিবার মনে করতে হবে, সবাইকে সম্মান করতে হবে। আমিও আপনার পরিবারকে নিজের পরিবারের মতো ভালোবাসবো, যত্ন করবো ইন শা আল্লহ। পিতা-মাতার খিদমাত করা প্রত্যেক সন্তানের উপর ফরজ তাই আমার ফরজ ইবাদাত সঠিকভাবে পালনের ক্ষেত্রে সাপোর্টিভ মনোভাব থাকতে হবে। অর্ধেক দ্বীন হিসেবে আপনার ফরজ ইবাদাত পালনে সাহায্য করতে ইচ্ছাকৃত কোনো ত্রুটি করবো না ইন শা আল্লহ। অনলাইনে বা অফলাইনে দ্বীনি ইলম অর্জনে ও দ্বীনের খিদমাতের ক্ষেত্রে সবরকম সাপোর্ট বিশেষভাবে কাম্য। অর্ধেক দ্বীন পূরণের আগে নিজেকে সার্বিকভাবে প্রস্তুত ও স্বামী স্ত্রীর পরস্পরের হক্ব সম্পর্কে ইলম অর্জন করে নেওয়ার অনুরোধ। ★মানুষ হিসেবে কেউ-ই পারফেক্ট নয়। আমারও ভুলত্রুটি থাকা অস্বাভাবিক কিছু না। আমার কোনো ভুলত্রুটি পেলে না রেগে বুঝিয়ে বললে নিজেকে শুধরে নিবো ইন শা আল্লহ। তাই জীবনসঙ্গী হিসেবে এমন কাউকেই চাই যিনি আমার দুর্বলতাগুলো জানার পরও আমাকে মেনে নিবেন, আমার দোষ-ত্রুটিগুলো অন্যদের কাছ থেকে লুকিয়ে রাখবেন। ★অভিভাবকের সাথে যোগাযোগের পূর্বে বায়োডাটা ই-মেইল করার অনুরোধ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 456 ভিউস