female

বায়োডাটা নাম্বার

AH-100102

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

কক্সবাজার

চট্টগ্রাম বিভাগ

কক্সবাজার

চট্টগ্রাম বিভাগ

১৯৯৪

উজ্জ্বল শ্যামলা

৪'১১''

৫৫ কেজি

O+

প্রাইভেট জব


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম-পূর্ব বড় ভেওলা,আনিস পাড়া,উপজেলা-চকরিয়া,জেলা-কক্সবাজার
বর্তমান ঠিকানা Do
কোথায় বড় হয়েছেন? চট্টগ্রাম। জন্ম থেকে চট্টগ্রামে থাকা হয়েছে।তিন বছর হবে গ্রামে শিফট হয়েছি।গ্রামে আমাদের একদম আসা হতো না।গ্রামে শিফট হয়ে বাবার কেনা যায়গায় সেমিপাকা করে বাড়ি বানানো হয়েছে আলহামদুলিল্লাহ।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা কক্সবাজার
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা কক্সবাজার
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৪
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'১১''
ওজন ৫৫ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা প্রাইভেট জব
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১১
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৪
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Social Science (B.S.S) in Economics
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম হাজী মুহাম্মদ মহসিন কলেজ,চট্টগ্রাম
পাসের সন 2021
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা M.S.S(Economics)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আপাতত চাকরির সুবাধে Nutrition নিয়ে কিছু যোগ্যতা হয়েছে আলহামদুলিল্লাহ। যদিও তা খুবই কম তবে এই বিষয়ে আরো জানার ইচ্ছে।এটা শিক্ষাগত যোগ্যতায় আসবে কিনা জানিনা।তাও আমার মনে হলো তাই জানালাম।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম কোর্স, 216 ব্যাচ নম্বর, অনিয়মিত হয়ে গিয়েছি।থার্ড সেমিস্টার থেকে অনিয়মিত।ইনশাআল্লাহ আবার শুরু করবো।
পারিবারিক তথ্য
পিতার পেশা (মৃত) সরকারি চাকরি করতেন
মাতার পেশা (মৃত) গৃহিনী ছিলেন
বোন কয়জন? ৪জন
ভাই কয়জন? ৩জন
চাচা মামাদের পেশা বড় মামা সরকারি চাকরি করেন।ছোট মামা ব্যবসায়ী চাচা নেই।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত, সামাজিকভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সালাত আদায় করেন,মাহরাম নন মাহরাম মেইনটেইন করেন না।রিসেন্টলি আমার বড় আপুর মেয়ে পর্দা মেইনটেইন করেন।ইনশাআল্লাহ আল্লাহ তায়ালার রহমত হলে সবাই দ্বীনি ভাবে চলাফেরা করবেন।আল্লাহর কাছে পরিবারের হেদায়েত চেয়ে দোয়া করি।হেদায়েতের মালিক আল্লাহ তায়ালা।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? সালাত আদায় করি ছোট বয়স থেকেই আলহামদুলিল্লাহ। তবে নিয়মিত হয়েছি তিন বছর+ হবে আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ। সর্বোচ্চ চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? শিখছি।ইনশাআল্লাহ আল্লাহর ইচ্ছে থাকলে খুব তাড়াতাড়ি শুদ্ধ হবে।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা,খিমার,হাত পা মোজা, নিকাবসহ পর্দা করা হয়।আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ।তাও কখনো সামনে চলে আসলে দেখা হয়ে যাচ্ছে।চেষ্টা করছি এই অভ্যাস দূর করার।যদিও এই অভ্যাস ইদানিং হয়ে গিয়েছে।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আসল বাড়ির খোঁজে, বেলা ফুরাবার আগে,রাসুলের চোখে দুনিয়া
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ আহমাদুল্লাহ,মুফতি মেহক,ড.খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন নির্জনতা পছন্দ করি,সকাল বেলা আমার অনেক পছন্দের একটি সময়,দ্বীনি সার্কেলের সাথে থাকতে ভালো লাগে যদিও অফলাইনে খুব কম। পরিবারের সাথে সময় দেয়া পছন্দ করি। অতিরিক্ত লোক দেখানো ব্যাপার অপছন্দ করি। বর্তমানে দুনিয়াতে একটি জান্নাতি পরিবারের ইচ্ছে পোষণ করি ইনশাআল্লাহ।আল্লাহ যেন জান্নাতেও একসাথে মিলিত করেন আমার পরিবারকে এই দোয়া করি। বই পড়তে পছন্দ করি।নতুন মানুষ এর সাথে মিশতে ভালোবাসি। ইচ্ছে করে শুধু আল্লাহর পছন্দের সকল কিছু করি, সকল আমল করি,আল্লাহর নিকটবর্তী হতে ইচ্ছে করে।শারীরিক দুর্বলতা বা অসুস্থ হলে, অলসতা, আশেপাশের পরিবেশের প্রভাবে সব করা হয়ে উঠে না। তাই এমন একজন লাইফ পার্টনার চাই যে আমার আমলের সাথি হবে, আল্লাহর কাছে এই দোয়া সবসময় করি।ইনশাআল্লাহ আল্লাহ তায়ালা মিলিয়ে দিবেন।। এখন ইচ্ছে করে এমন একজন মদীনা ওয়ালা মিলিয়ে দিক যার মাধ্যমে আমি নিজেও মদিনা ওয়ালা হতে পারবো ইনশাআল্লাহ। আশেপাশের পরিবেশ আর চাকুরী করে নিজেকে দ্বীনের পথে রাখা অনেকটা কষ্টের। আল্লাহ কে বলি দ্বীন পালন করার মতো এমন একটি পরিবেশ,পরিবারের সাথে আমাকে মিলিয়ে দিক আমিন। নিজেকে হেদায়েতের পথে বা ইমানের সর্বোচ্চ লেভেলে ধরে রাখাটা ইদানীং অনেক কষ্টকর মনে হয়।হেদায়েত পাওয়ার প্রথম দিকের মতো ইবাদাতে লেগে থাকার মতো শক্তি যেন হারিয়ে ফেলি।তবে আবার চেষ্টা চালিয়ে যায় আলহামদুলিল্লাহ। এভাবেই চলছে নিজেকে ধরে রাখা আল্লাহর পথে। গ্রামীণ পরিবেশে না থাকায় বর্তমানে গ্রামীণ পরিবেশ ভালো লাগছে।তবে এই পরিবেশে অতিরিক্ত সামাজিকতাকে গুরুত্ব দিতে গিয়ে আল্লাহ তায়ালাকে ভুলে গিয়েছে গ্রামের মানুষ। মাঝে মাঝে ইচ্ছে জাগে এই গ্রামের মানুষদের ইসলামের দাওয়াত দিতে।আল্লাহ যেন এমন শক্তি দেন।যদিও এখনো নিজ পরিবারের ও অনেক পরিবর্তন দরকার। এমন না পরিবার দ্বীনহিন।তবে সমাজ ব্যবস্থা এমন যে সবাই সমাজকেই বেশি গুরুত্ব দিচ্ছে।। নিজেকে কখনো এভাবে লিখে প্রকাশ করা যায় না আমার মতে। তবে চেষ্টা করি নিজেকে আল্লাহর প্রিয় বান্দা করে গড়ে তুলতে।যে পথে আমি প্রতিনিয়ত হোঁচট খায়।আবার সামনে এগিয়ে যায়।আলহামদুলিল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রবাসী/ প্রবাসী বিয়ে করতে আগ্রহী
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আল্লাহর কাছে সবসময় দোয়াতে বলি আল্লাহ আপনি একটি দ্বীনি পরিবার গঠনে সহায়তা করুক।যেন যাকে বিবাহের মাধ্যমে পরবর্তী বংশধরদের থেকে হাফেজ,মুফতি,উমার,আলী,এমন ছেলে মেয়ে জন্ম নেয়।যারা দুনিয়ায় এবং আখিরাতের জন্যে কল্যাণ বয়ে আনবে।সমাজে দ্বীন পালনে ভূমিকা রাখতে পারবে।যে পরিবারের সকল কাজকর্ম সুন্নাহ ও শরীয়াহ অনুযায়ী পরিচালিত হবে দুনিয়াবি মোহ থাকবে না।ইনশাআল্লাহ আল্লাহর প্রিয় মতো যেন নিজেকে নিজের পরিবারকে পরিচালিত করতে পারি।জামায়াত তো পরিবার থেকেই শুরু করতে হয়।তাই পরিবারে সকলের যেন একত্রিত থাকে দ্বীন পালনে।পরবর্তীতে সমাজ রাষ্ট্রের জন্য দ্বীন প্রচারে সহজ হবে ইনশাআল্লাহ। আল্লাহ তায়লা কবুল করে নিক।আমিন আমিন আমিন ইয়া রব্বুল আলামীন।
অবসর সময় কিভাবে কাটান? আসলে যদি একদম রুটিন মাফিক চলা হয় সেভাবে অবসর পাওয়া যায় না।আর যখনই অবসর দিয়ে দি নিজেকে অলসতা কাজ করে।তারপরেও অবসরে পরিবারের সাথে একসাথে সময় কাটানো, একসাথে খাবার খেতে বসা ভালোবাসি।কোন ইসলামিক বই পড়তে ভালোবাসি।মোবাইলে ভাই আপু ফ্রেন্ডস আন্তীয়দের সাথে কথা বলা হয়।মোবাইলে ইসলামিক লেকচার শুনা,কোন কোর্স করলে তা শুনা।আমার বাগান করার অনেক ইচ্ছে কিন্তু করা হয়ে উঠে না করবো করবো করে।আল্লাহ চাইলে অবসরে বাগানের পরিচর্যা করে সে বাগানে বসে বই পড়া বা এক কাপ চা খেতে খেতে আকাশ দেখার অনেক ইচ্ছে।যদিও এখনো অবসরে আকাশ দেখা আমার একটি কাজ।আল্লাহর সাথে আলাপ করার একটা সময় আলহামদুলিল্লাহ।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়িতে রান্না বান্না আম্মুই করেন।তবে মেহমান বা কোন আয়োজনে মাকে হেল্প করা হয়। যেমন রুটি বানিয়ে দেওয়া বেশি করে ফ্রিজে রেখে দেওয়া যাতে আম্মুর কষ্ট কমে। এছাড়াও আমি নিজের কাজ নিজে করতে পছন্দ করি।রুম গুছানো, পরিষ্কার করা,নিজের কাপড় নিজে ধোঁয়া, ওয়াশরুম ক্লিন রাখা।বিশেষ দিনে যেমন ঈদে রান্নার দায়িত্ব নেওয়া।এছাড়া ভাই বোন বড়রা বিবাহিত যে যার পরিবার নিয়ে ব্যস্ত।বাড়িতে এখন আমি ছোট হয়েও বড় হওয়ার দায়িত্ব পালন করতে হয় বেশ কিছুতেই।নতুন বাড়ি করার সময় লেনদেন জনিত কাজের দায়িত্ব পালন থেকে মোটামুটি সব করতে হয়েছে দায়িত্ব হিসেবেই।যখন বাবা ছিল বাবাকে ডাক্তার দেখানো, সময়মতো ওষুধ দেওয়া করা হতো।তখন বয়স কম থাকায় হয়তো অনেক কিছু বুঝতে পারতাম না তাহলে হয়তো বাবার আরো সেবা করতে পারতাম।আসলে এককথায় বড় হওয়ার মতো এখন দায়িত্ব গুলো আমার উপর এসেছে।যদিও আমার বড় অনেকেই আছেন।ডিসিশন নেওয়া,বাড়িতে কখন কি লাগবে,মেহমান এলে কি করতে হবে আলহামদুলিল্লাহ মোটামুটি সব কিছু আমার উপর।ছোট ভাই ছোট বোনদের কখন কি প্রয়োজন সেসব খেয়াল রাখা সাথে বড়দের ও আপ্যায়নে খেয়াল রাখার দায়িত্ব আমার।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আল্লাহ তায়ালা নারী এবং পুরুষ উভয়ই সৃষ্টি করেছেন আল্লাহর ইবাদাত করার জন্য এবং আমাদের প্রয়োজনেই।নারীকে আল্লাহ তায়ালা যে মর্যাদা দিয়েছেন বর্তমান পরিস্থিতিতে সমান অধিকার বলে বলে নারীরকেই অসম্মানিত কর হচ্ছে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? প্রথমত বিয়ে আমাদের নবীজীর সুন্নাহ।দ্বীনের অর্ধেক পূর্ণ হয় বিবাহের মাধ্যমে। একাকিত্ব, দুনিয়াবি ফিৎনা থেকে নিজেকে বাচিঁয়ে রাখা। বিবাহের মাধ্যমেই সবচেয়ে আপন মাহরাম পুরুষ হয় একজন স্বামী তার স্ত্রীর জন্য। সর্বোপরি দুনিয়াতে নিজের জন্য চক্ষুশীতলকারী লাইফ পার্টনার পাওয়া যাবে বিবাহের মাধ্যমে। যার মাধ্যমে দুনিয়াতে ও আখিরাত উভয় জায়গায় আল্লাহর কাছে যাওয়া সম্ভব।যা আখিরাতের জন্য কল্যাণকর।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জি না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জি ইনশাআল্লাহ।আপাতত দুনিয়াবি পড়াশুনায় আগ্রহী না।দ্বীনি জ্ঞান অর্জনে আগ্রহী ইনশাআল্লাহ
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) আলোচনা সাপেক্ষে ইনশাআল্লাহ।তবে আমার ইচ্ছে নেই ইনশাআল্লাহ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ইসলামে একজন স্ত্রীর স্বামীর প্রতি যেসকল দায়িত্ব পালন করতে বলা হয়েছে ইনশাআল্লাহ সেসকল দায়িত্ব পালন করে যেতে চাই সেভাবেই চেষ্টা করবো ইনশাআল্লাহ।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৮-৩৫
গাত্রবর্ণ শ্যামলা,উজ্জ্বল শ্যামলা,মানানসই
নূন্যতম উচ্চতা ৫'৫ অথবা মানানসই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স বা তার সমমান,অর্নাস বা তার সমমান
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি থাকলে আলহামদুলিল্লাহ। সুদি লেনদেন,ব্যাংক বা ঘুষের ইনকাম এমন কোন পেশার কেউ হলে যোগাযোগ না করার অনুরোধ।
পেশা যেকোন হালাল পেশা ইনশাআল্লাহ,চাকুরী /ব্যবসায়ী
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত ইনশাআল্লাহ,মানানসই
পারিবারিক অবস্থা মধ্যবিত্ত। সামাজিকভাবে সম্মানিত,মানানসই
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ফরজ ইবাদাত সমূহ ছাড় দেন না এমন একজন মানুষ। দ্বীনি পরিবার গঠনে ইচ্ছে পোষণ করেন এবং সে অনুযায়ী কাজ করবেন ইনশাআল্লাহ। স্ত্রীর পরিবারের প্রতি সম্মান প্রদর্শন করার মনোভাব। সকল কাজে আল্লাহর সন্তুষ্টির কথা ভাবেন,রাসুলের সুন্নাহ অনুযায়ী জীবন যাপন করেন এমন অথবা চেষ্টা করছেন। ইনশাআল্লাহ আল্লাহ চাইলে হয়ে যাবে। যেকোন পরিস্থিতিতে আল্লাহর সন্তুষ্টি, শুকরিয়া আদায় করেন এমন মনোভাব। নিজের চেষ্টা এবং নিজের অবস্থা পরিবর্তন করার মনোভাব থাকা, অলস নয় এমন মানুষ। আল্লাহ ভালো জানেন কে আমার জন্য কল্যাণকর, আল্লাহর উপর ভরসা করি আল্লাহ একজন সৎ,প্রকৃত দ্বীনদার,যে শুধুমাত্র বাহ্যিক না মনে প্রাণে আল্লাহর নিকট যেতে তৎপর থাকেন এমন একজন মানুষ , দ্বীনি পরিবেশ দিতে পারবে এমন মানুষ,স্ত্রীর পর্দা সম্পর্কে সচেতন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? কক্সবাজার, চট্টগ্রাম বা তার আশেপাশের জেলা।অন্য জেলার ও সমস্যা নেই ইনশাআল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য Nutrition Counselor. মা ও শিশুর পুষ্টি নিয়ে কাজ।মেয়েদের নিয়ে কাজ আলহামদুলিল্লাহ।পরিবার পরিকল্পনা অধিদপ্তর আমার কর্মস্থল।
বিশেষ কিছু যদি জানাতে চান বিশেষভাবে জানানো বাবা নেই এবং মা নেই।তবে আমার মা মারা যাওয়ার পর বাবা পুনরায় বিয়ে করেন আলহামদুলিল্লাহ। বর্তমানে এবং শিশু বয়স থেকেই আমার বর্তমান মায়ের কাছে বড় হওয়া আলহামদুলিল্লাহ। ২০১৬ সাল থেকে আমার বাবা নেই। তারপরেও আমার মায়ের অভাববোধ অনেক।এমন না বর্তমানে যিনি আছেন তিনি সে অভাব দূর করেননি।তিনি যথেষ্ট ভালো। নিজের মায়ের মতোই সব করেন।আমার মায়ের কোন কিছুই মনে নেই।বাবা আপু ভাইয়েরা যথেষ্ট ভালোবাসা দিয়েছেন আমাকে।ছোট বেলায় মা মারা গিয়েছেন বলে সবসময় তারা আমাকে কখনো কোন কষ্ট দিতো না।এমন ও যে আমার ছোট দুইজন আছে তারপরেও এমন ফিল হতো আমিই সবার ছোট। সবাই এভাবেই ভালোবেসেছেন।বাবার ভালোবাসা,দায়িত্ব যা আমি বলে বা লিখে বুঝাতে পারবো না।তাই বাবাকে প্রতিনিয়ত মিস করি।বাবা মায়ের অনেক অভাববোধ কাজ করে।বিয়ের পর ভাই বোনেরা ও তাদের সংসার নিয়ে ব্যস্ত যেটা স্বাভাবিক। তাই আল্লাহকে বলি একটি সুন্দর পরিবার দিক। যেখানে বাবা মা ভাই বোন নিয়ে মুখরিত একটি পরিবার থাকবে,ভালোবাসা,শ্রদ্ধা থাকবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 821 ভিউস