female

বায়োডাটা নাম্বার

AH-100116

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

সিলেট

সিলেট বিভাগ

সিলেট

সিলেট বিভাগ

১৯৯৮

উজ্জ্বল শ্যামলা

৪'৯''

৪০ কেজি

O+

স্কুলের শিক্ষক


ঠিকানা
স্থায়ী ঠিকানা সিলেট
বর্তমান ঠিকানা সিলেট
কোথায় বড় হয়েছেন? সিলেট সদর
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা সিলেট
বিভাগ সিলেট বিভাগ
স্থায়ী ঠিকানা সিলেট
বিভাগ সিলেট বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'৯''
ওজন ৪০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা স্কুলের শিক্ষক
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অর্থনীতি বিভাগ,(অনার্স ৪র্থ বর্ষ)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম সিলেট সরকারি কলেজ
পাসের সন চতুর্থ বর্ষ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা সিলেট সরকারি কলেজ অনার্স ৪র্থ বর্ষে ফাইনাল পরীক্ষা দিয়েছি এবার।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা IOM আলিম ব্যাচের শিক্ষার্থী ছিলাম। IOM থেকে আলিম কোর্সের বাইরে কিছু সংক্ষিপ্ত কোর্স করেছিলাম।যেমনঃরুকইয়াহ কোর্স,মুয়াল্লিমা ট্রেনিং ইত্যাদি। একটা অনলাইন একাডেমি থেকে একজন উস্তাযার অধিনে ৩০তম পারা নাজেরা করেছিলাম। আলহামদুলিল্লাহ
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম(ব্যাচ-২২৭)
পারিবারিক তথ্য
পিতার পেশা আম্বরখানা পয়েন্টে দোকান আছে(ব্যবসায়ী)
মাতার পেশা স্কুলের কর্মচারী
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য ১)শিক্ষাগত যোগ্যতাঃএস এস সি পাশ(ব্যবসায় শিক্ষা) বৈবাহিক অবস্থাঃঃবিবাহিত। ✔️শশুড়বাড়িঃসিলেট সাহেব বাজার( স্থায়ী বাসিন্দা) ২)শিক্ষাগত যোগ্যতাঃএস এস সি পাশ(বিজ্ঞান বিভাগ) বৈবাহিক অবস্থাঃবিবাহিত। ✔️স্বামীর পেশাঃ সৌদি আরব প্রবাসী। শশুড়বাড়িঃঢাকা সাভার,আশুলিয়া।( স্থায়ী বাসিন্দা) ৩)শিক্ষাগত যোগ্যতাঃবিএ কম্পলিট।সিলেট সরকারি কলেজ বৈবাহিক অবস্থাঃঃবিবাহিত। স্বামীর পেশাঃ বিভিন্ন বিল্ডিং,রাস্তা এর ইট,বালির ঠিকাদার। ✔️শশুড়বাড়িঃঢাকামাটিকাটা,ক্যান্টনমেন্ট(স্থায়ী বাসিন্দা) ৪)৪র্থ আমি।
ভাইদের সম্পর্কে তথ্য ভাই দুজনই আমার ছোট। ১)শিক্ষাগত যোগ্যতাঃসিলেট সরকারি কলেজ,অর্থনীতি বিভাগ(অনার্স ২য় বর্ষ) কর্মক্ষেত্রঃবসুন্ধরা কোম্পানিতে সেলস ম্যানেজার হিসেবে এক বছর চাকরি করেছে।বর্তমানে ওয়েব ডেভেলপমেন্ট কোর্স করে ফ্রিল্যান্সিং শুরু করার চেষ্টা করছে।বেকার বলা যায়। বৈবাহিক অবস্থাঃঅবিবাহিত। শিক্ষাগত যোগ্যতাঃএইচ এস সি পাশ। বৈবাহিক অবস্থাঃঅবিবাহিত। কর্মক্ষেত্রঃলেখাপড়ার পাশাপাশি বাবার দোকানে সময় দেয়।
চাচা মামাদের পেশা ✔️চাচা ২জন। ১)মারা গেছেন[আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন] ২)সরকারি রিটায়ার্ড প্রাপ্ত কর্মচারী। ✔️মামা ৩জন। ১)বড় মামা:গ্রামের বাড়ি দেখাশোনা করেন। ২)মেঝো মামা সৌদি প্রবাসী। ৩)ছোট মামা সৌদি প্রবাসী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্নমধ্যবিত্ত ।সামাজিক ভাবে সম্মানিত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আমার পরিবারের আব্বা,আম্মা,ভাইয়েরা নামায পড়েন,আলহামদুলিল্লাহ।যদিও জেনারেল লাইন পড়ুয়া সবাই।তবে দ্বীনের ব্যাপারে/পর্দা/মাহরাম মানার ক্ষেত্রে আমাকে সহযোগিতা করেন।সুদ থেকে দূরে থাকেন।হালাল ইনকামে সন্তুষ্ট থাকেন।তবে দুঃখজনক হলেও সত্য যে উনারা মাহরাম/নন মাহরাম মানার ক্ষেত্রে আমাকে মোটামুটি সহযোগিতা করলেও নিজেরা উদাসীন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? কয়েক বছর,২০১৬ থেকে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ।তবে আরো শুদ্ধ করার চেষ্টা করছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বুরখা/আবায়া/জিলবাব/খিমার,হাত মোজা,পা মোজা,নিকাব(সম্পূর্ণ ব্লাক,কোনো ডিজাইন বা পুতি-জ্বরির কাজ নেই)
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জ্বি না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জ্বি না আলহামদুলিল্লাহ।বাহিরে গেলে চশমা পরি(-.০৫)লেফট/রাইট
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? জ্বি না।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? জ্বি না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার স্রেফ কবর।জিয়ারতের উদ্দেশ্যে যেতে পারেন।তবে মান্নত করার জন্য,শিরক/কুফর এর উদ্দেশ্যে যাওয়া গুনাহের কাজ।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বাইতুল্লাহ মুসাফির,মুহস্বনাত,সিরাহ,নবীজির সংসার
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন আল্লামা ত্বকী উসমানী(দাঃবা),মাওলানা তারিক জামিল,আবু তাহের মিসবাহ হুজুর,আইওএম এর জুবায়ের উস্তায
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই।
নিজের সম্পর্কে কিছু লিখুন পছন্দঃপ্রিয় মানুষদের সাথে সময় কাটাতে পছন্দ করি।মাঝেমধ্যে স্পেশাল আইটেম রান্নার চেষ্টা করি।নতুন কিছু শেখা বা জানার প্রতি আগ্রহী। পরিপাটি থাকতে ভালো লাগে তবে যুগের সাথে তাল মিলিয়ে সাজুগুজু করতে পারিনা।প্রায় সাধারণ সাজগুজে অভ্যস্ত।তাই কেউ অভার স্মার্ট মেয়ে চাইলে হয়তো আমাকে পছন্দ নাও করতে পারেন। জীবনে ৩টি ইচ্ছে আছে। ১)বাইতুল্লাহর মুসাফির হওয়া। ২)হিফয করা। ৩)সিক্রেট আর বেশি কিছু চাওয়ার নেই। এই তিনটি কাজেই একজন নেককার জীবনসঙ্গীর সহযোগিতা প্রয়োজন। যিনি হিফয করতে উৎসাহ দিবেন  এবং নিজেও হিফযে আগ্রহী হবেন। সর্বোপরি এই ফেতনার যুগে ইমান নিয়ে বেঁচে থাকার জন্য একজন নেক বান্দার খুব প্রয়োজন অনুভব করছি।যিনি নিজে নেক আমল করতে আগ্রহী এবং আমাকেও সহযোগিতা করবে সবদিকে।ফেতনার এই যুগে স্রোতের বিপরীতে চলতে,বন্ধুর পথের সাথী হতে চান এমন কাউকে পাশে চাই...যিনি সকল ফেতনা থেকে আড়াল করে রাখতে সর্বোচ্চ চেষ্টা করবেন।ইন শা আল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি পরিবার গঠন করা।
অবসর সময় কিভাবে কাটান? কখনো বই পড়ি,কখনো বোনদের কল দিয়ে কথা বলি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? দুপুরের রান্না আমি করি।রাতে ভাইয়েরা দোকান থেকে আসলে দোকানের জমা-খরচ হিসাব রাখি(ক্যাশ কাউন্টার বলা যায়(:।ঘরের মাসিক বাজার খরচের লিস্ট করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারীরা সম্মানিত।মা-বোন,মেয়ে হিসেবে যে সম্মান ইসলাম আমাদের দিয়েছে।সমঅধীকার মানতে গিয়ে নিজেকে নিজেই অসম্মানিত করতে চাইনা।নারীর যে দায়িত্ব সেটাতে পুরুষকে মানায় না,আর পুরুষের দায়িত্বেও নারীকে মানায় না।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নবী(সাঃ)এর সুন্নাহ পালনের জন্য,দুনিয়াতে ফেতনায় পরে যেনো গুনাহগার হতে না হয় সেজন্য,দুনিয়া ও আখেরাতের কল্যাণ ও উত্তম সঙ্গী হিসেবে কাউকে পাওয়ার জন্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) না।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? মোহরে ফাতেমি
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? দ্বীনের ব্যাপারে সহযোগিতা করা।অনুগত থাকা।অপছন্দনীয় বিষয় এরিয়ে চলা।দ্বীন ও দুনিয়ার কল্যানে সব সময় পাশে থাকা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৭-৩২
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা মানানসই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/অনার্স/মাস্টার্স/হাফিজ/আলিম যাই হোন না কেনো,দ্বীনের ফরয,সুন্নত বিষয়ে অবশ্যই ইলম থাকতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই সুন্নতী দাড়ি থাকতে হবে।১০০% হালাল ইনকামের নিশ্চয়তা দিতে হবে।ব্যাংকার,ঘুষের সাথে জড়িত কাউকে বিয়ে করতে আগ্রহী নই।
পেশা যেকোনো হালাল পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত,নিন্মমধ্যবিত্ত(স্ত্রীর সম্পূর্ণ দায়িত্ব নিতে সক্ষম,পর্দার পরিবেশ দিতে সক্ষম হলেই হবে ইন শা আল্লাহ)
পারিবারিক অবস্থা সামাজিক ভাবে সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ✔️জামায়াতে সাথে নামায আদায়কারী। ✔️পরিষ্কার পরিচ্ছন্ন,ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। ✔️দ্বীনি কাফেলার সাথে চলাফেরা করেন।আলেম ওলামার সোহবতে থাকার চেষ্টা করেন।দ্বীনকে আঁকড়ে ধরে নিজের ইমান আমলকে শক্ত পক্ত করার দৃঢ় মন-মানসিকতা রাখেন।উঁচুনিচু ভেদাভেদ করেন না,খোটাদানকারী বা অন্যকে হেয় করেন না। ✔️পরিবারকে সময় দিবেন।দুনিয়ার ফিকিরে পরিবারকে অবহেলা করবেননা। ✔️বুঝাপড়া করার ক্ষেত্রে স্ত্রীকে হেয় করবেননা।মতের অমিল হলে সুন্দর পরামর্শের মাধ্যমে অথবা যতটা সংযত ভাবে এরিয়ে যাওয়া যায় এমন হবে।অশান্তি বা উগ্র মেজাজ,বদরাগী হবেনা। ✔️সুন্নতি দাড়ি থাকতে হবে(কাটছাট করা নয়) টাখনুর উপর প্যান্ট পরেন। ✔️পরিবারে পর্দার ব্যাপারে কঠোর।বাহিরে কঠোর কিন্তু বাড়ির ভিতর(নন মাহরাম আত্মীয়দের সামনে)শিথিল করতে চাপ দিবেন না। ✔️কুসংস্কার মুক্ত।যেমনঃইফতারি,ফলের সিজনে ফল পাঠানো,বিভিন্ন অনুষ্ঠানে কাপড় চোপড় আশা করা যাবেনা। ইন্ডাইরেক্টলিও তা চাওয়ার মন মানসিকতা নেই,প্রতিবেশী বা পরিবারের কারো চাপে চাইবেন না বলে দৃঢ়ভাবে বিশ্বাস করেন। ✔️পান,সিগারেট,হারাম খাবার,সুদ,জুয়া,মদ এবং অনলাইনে সারাদিন গেইম খেলা,ডিভাইস আসক্ত নন। ✔️অনলাইন-অফলাইন উভয় জায়গায় খুব সতর্কতার সাথে গায়রে মাহরাম এরিয়ে চলেন। ✔️গায়রত ছাড়া পুরুষ দূরে থাকার অনুরোধ।স্ত্রীকে সর্বোচ্চ নিরাপত্তা দিতে হবে।ইন শা আল্লাহ। ✔️যার সাথে মন খুলে কথা বলার সুযোগ হব না আর কি।ফ্রেন্ডলি সম্পর্ক থাকবে+সম্মান। ☑️কৃপন হবেননা।সংসারে সদস্যদের হক আদায় সম্পর্কে সর্বোচ্চ চেষ্টা করবেন। ✔️ফিতনার এই সময়ে যিনি নিজেকে সর্বদা হারাম থেকে দূরে রাখার চেষ্টা করেন।আল্লাহকে ভয় করেন।নির্জন,একাকী মুহূর্তে আল্লাহর ভয় মনে থাকে।কোনো পাপে জড়ানোর চেষ্টা করেন না।যার চোখ,হাত,কান,পা খারাপ পথে চলে না,অশ্লীলতা থেকে নিজেকে বাচিয়ে রাখতে নফসের সাথে জি হা দ করেন। ☑️ভুল করে এবং সঠিকটা জানার পরও অহংকার বশত নিজের ভুলের উপরই স্থির থাকে,শুধ্রে নেয়ার মন মানসিকতা নেই এমন মানুষ পছন্দ করিনা। ✔️৬০বছরের জিন্দেগীতে ২৫বছর তো চলেই গেলো।আর কতদিনই বা বেঁচে থাকবো জানিনা।যেটুকু সময় দুনিয়াতে আছি একটা বিশ্বস্ত সম্পর্কের মধ্যে থাকতে চাই।যাকে নির্বিঘ্নে বিশ্বাস করা যায়,যার সাথে সবটুকু সুখ-দুঃখ ভাগাভাগি করা যায়।দুনিয়ার এ জীবনটাকে শুধু দুজনের মধ্যে আবধ্য রাখতে চাই।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? সিলেট অথবা ঢাকার মধ্যে হলে ভালো হয়।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য একটি প্রাইভেট স্কুলে নবম-দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষিকা হিসেবে যুক্ত আছি।
বিশেষ কিছু যদি জানাতে চান রক্তের গ্রুপ ও পজিটিভ দিয়েছি।আসলে আমার সঠিকভাবে মনে নাই ও পজিটিভ কিনা।তাই এখানে লিখে দিলাম ব্যাপারটা,আফওয়ান। আমার বাবা এবং মায়ের স্থায়ী বাড়ি চাঁদপুর।যেহেতু জন্ম স্থাব সূত্রে আমরা সিলেটে আছি তাই স্থায়ী ঠিকানা সিলেট দেয়া সবকিছুতে
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1124 ভিউস