female

বায়োডাটা নাম্বার

AH-100601

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঝিনাইদহ

খুলনা বিভাগ

ঝিনাইদহ

খুলনা বিভাগ

২০০১

ফর্সা

৫'২''

৪৪ কেজি

O+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা ঝিনাইদহ সদর
বর্তমান ঠিকানা ঝিনাইদহ সদর
কোথায় বড় হয়েছেন? গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঝিনাইদহ
বিভাগ খুলনা বিভাগ
স্থায়ী ঠিকানা ঝিনাইদহ
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'২''
ওজন ৪৪ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.A Honours in Arabic language and literature
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।
পাসের সন কমপ্লিট না। ১ বছর পড়েছি।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা HSC
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ইসলামিক অনলাইন মাদ্রাসা তে আলিম কোর্স। IOM থেকে রুকইয়াহ শরীয়াহ কোর্স 224 ব্যাচ ( ব্যাসিক কিছু রুকইয়াহ ছাড়া প্রায় সব ভুলে গেছি)। লং তাজউয়ীদ কোর্স, ইনবাত। এরাবিক ল্যাঙ্গুয়েজ, IQRA-Only for sisters. ম্যারেজ প্রিপারেশন কোর্স - আসলাফ একাডেমি। এছাড়া ও ছোট খাটো কিছু আত্মউন্নয়নমূলক কোর্স করা হয়েছে
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim(227)
পারিবারিক তথ্য
পিতার পেশা কৃষিকাজ
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য ভাই ছোট। হাফেজী পড়ে। ২৯ পারা চলছে
চাচা মামাদের পেশা মামা ২ জন। বড় মামা : ব্যবসা। ছোট মামা: প্রবাসী। কাকা ৩ জন: ব্যবসা ও কৃষিকাজ।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সাধারণ একটা মুসলিম পরিবার। সবাই নামাজ, রোজা, হজ, যাকাতেই সীমাবদ্ধ। সেজকাকা জামায়াতে ইসলামী সংগঠনের সাথে যুক্ত। আম্মু কাকিরা পর্দা নিয়ে ততোটা সচেতন নয়! উনারা বাইরে গেলে বোরকা হিজাব-নিকাব পরে,কিন্তু বাড়িতে বা নন মাহরামের ব্যাপারটা নিয়ে সচেতন নয়। বাড়িতে আমার দ্বীন পালন করতে কোনো সমস্যা্ই হয় না। কারণ সবাই আমাকে সাপোর্ট করে আলহামদুলিল্লাহ ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোট থেকেই পড়া হতো তবে অনিয়মিত। ২০২০ সাল থেকে নিয়মিত আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ। যদিও আগে গাফেল ছিলাম তবে হেদায়েতের পর ফুফাতো/ কাকাতো ভাইয়ের সামনে নিকাব+ পা মোজা পরে যায়। বেশি একটা কথা বলি না তাদের সাথে।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ। মেহনত জারি আছে, থাকবে ইন শা আল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বাইরে সাধারণত কম যাই। আর গেলে কালো বোরখা, হিজাব-নিকাব, হাত- পায়ে মোজা পরা ও অবস্থানভেদে চোখ ঢাকা হয় আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খিলাফত প্রত্যাশী।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আলহামদুলিল্লাহ না। দ্বীনি বুঝ আসার পর থেকেই সব বাদ দিয়েছি। তবে ফেসবুক স্ক্রল করতে করতে সামনে চলে আসলে দ্রুত চেঞ্জ করে ফেলি। যদিও ফেসবুক অযথা স্ক্রল করা হয় না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? এলার্জি আছে। কয়েকবছর পূর্বে গরমে এলার্জি ছিল। এখন গরমে এলার্জি হয় না আলহামদুলিল্লাহ। তবে শীতে হাত পা অতিরিক্ত ঠান্ডার কারণে এলার্জি হয়।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? ছোট খাটো কিছু খেদমত। তেমন উল্লেখ করার মতো কিছু না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার কবর ব্যতীত কিছুই না। কবরে শায়িত ব্যক্তির কাছে কিছু চাওয়া স্পষ্ট শির্ক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বেলা ফুরাবার আগে, প্যারাডক্সিক্যাল সাজিদ, সুইটহার্ট কুরআন, জীবন যদি হতো নারী সাহাবির মতো ইত্যাদি। )
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়েখ আহমাদুল্লাহ, ড.আব্দুল্লাহ জাহাঙ্গীর, মুফতি হারুন ইজহার হাফিজাহুল্লাহ, উস্তাদ মুফতি যুবায়ের আহমেদ হাফিজাহুল্লাহ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) উল্লেখ করার মতো তেমন কিছু নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন হেদায়েত পাওয়ার পর থেকেই নাফসের সাথে লড়াই চলছে। কিছু সময় জয়ী হচ্ছি তো কিছু সময় পরাজয়! আমি শুধুমাত্র আমার রব্বের সন্তুষ্টির জন্য সহশিক্ষা ছেড়েছি। এই পদক্ষেপটা সহজ ছিল না, নিয়াত করার পরপরই অবাধ্য নাফস ওয়াসওয়াসা দিতে থাকতো। পরিবার থেকে চাপ এসেছে তবুও আমি সবর করেছি, তাওয়াক্কুল করেছি রব্বের উপর। আমার রব্ব আমার জন্য হারাম থেকে সরে থাকা সহজ করেছেন আলহামদুলিল্লাহ। নিজের গুণ গুলো উল্লেখ করা একটু কঠিন। আমি সবকাজে সবর করি ও আল্লাহর উপর তাওয়াক্কুল করি। রান্না পারি আলহামদুলিল্লাহ। টুকটাক সেলাইয়ের কাজ জানি। পরিবারের মানুষের কথা অনুযায়ী রাগ কনট্রোল করতে পারি। আমি একটু মিশুক স্বভাবের। মানুষের প্রতি সুধারণা রাখি তবে মনে মাঝে মাঝে ওয়াসওয়াসা আসলে আল্লাহ তা'আলার কাছে পানাহ চাই। যতটুকু ইলম অর্জন করছি, শিখছি তার উপর নিজেকে পরিবর্তন করার চেষ্টা করে যাচ্ছি। আল্লাহ তাআ'লা আমার জন্য সহজ করুন। আমিন। আমি আল ওয়ালা ওয়াল বারা নীতি অনুসরণ করি। কাউকে ভালোবাসা ও ঘৃণা ২ টাই শুধুমাত্র আমার রব্বের জন্য। দুনিয়াবি চাওয়া পাওয়া গুলো স্বল্প তবে আখিরাতি চাওয়া পাওয়া অনেকক বিস্তৃত! খুব ইচ্ছা কুরআনের হাফেজা হওয়ার, আল্লাহ তাআ'লা কবুল করুন! আমিন। প্রিয় নবী রাসূল (সাঃ) এর রওজা মোবারক নিজ চোখে দেখা, সরাসরি সেখানে সালাম পৌঁছানো, বায়তুল্লাহ তাওয়াফ করার তামান্না আছে, আল্লাহ তাআ'লা কবুল করুন! আমিন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? রব্বে কারীমের রাজি- খুশি লাভ করা। দ্বীনি ইলম অর্জন করা ও তার উপর আমলের মাধ্যমে নিজেকে আল্লাহ তাআ'লার পচ্ছন্দ মতো গড়ে তোলা। ভবিষ্যত প্রজন্মকে দ্বীনি তারবিয়াতে গড়ে তোলা। একটা সহজ সুন্দর পরিবার গঠন করা, যার জন্য একটা বিচক্ষণ অভিভাবক প্রয়োজন।
অবসর সময় কিভাবে কাটান? খুব কমই অবসর পাই। তবুও কুরআনের সাথে থাকা হয়।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বর্তমানে বাড়ির সব দায়িত্বই পালন করি আলহামদুলিল্লাহ। যেমন: রান্না, ঘর গোছানো ইত্যাদি। আব্বু - আম্মুর খেদমত করার তাওফিক ও আল্লাহ তা'আলা দিয়েছেন আলহামদুলিল্লাহ।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? ইসলাম যেখানে নারীদের যথেষ্ট সম্মান ও মর্যাদা দিয়েছে সেখানে নারীবাদী হওয়ার প্রশ্নই আসে না। আল্লাহ তাআ'লা নারী ও পুরুষদের আলাদা আদলে সৃষ্টি করেছেন। নারীরা যে কাজ গুলো পারে পুরুষেরা সেগুলো পারে না আবার পুরুষেরা যেকাজ গুলো পারে সেগুলো নারীদের পক্ষে করা সম্ভব না। একজন নারীর যে জায়গায় ঘাটতি সেখানে একজন পুরুষ এসে পূর্ণ করে দেয়, আর একজন পুরুষের যেখানে ঘাটতি সেখানে একজন নারী এসে পূর্ণ করে। নারী কখনই পুরুষের বিকল্প হতে পারে না। বরং নারী পুরুষ একে অপরের পরিপূরক।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে আল্লাহ তাআ'লার হুকুম। আমি বিয়েকে ইবাদত হিসেবে দেখি। বিয়ের মাধ্যমে যেমন নজর হেফাজত করা যায়, নিজেকে হেফাজত করা যায়। আবার বিয়ের পরবর্তী সময়ে জীবনসঙ্গীর সাথে হাতে হাত রেখে জান্নাতে যাওয়ার পথে হাটাও যায়। আল্লাহ তাআ'লা বিয়েতে অনেক রহমত ও বরকত রেখেছেন আলহামদুলিল্লাহ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আমি অনলাইনে মাদ্রাসায় দ্বীনি পড়াশোনা চালিয়ে যেতে চাই। আজীবন ত্বলিবাহ হিসেবে থাকতে চাই
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? শরীয়তসম্মত যেকোনো বিষয়ে স্বামীর আনুগত্য করা, তার সন্তুষ্টি অর্জনের চেষ্টা করা। তাকে দুঃসময়ে সাপোর্ট করা, বিপদে-আপদে পাশে থাকা ও আল্লাহর উপর তাওয়াক্কুল করা। তার জন্য ছোট-বড় সব কাজের আঞ্জাম দেওয়া ও তার সামনে রাগে বদ তমীযির সাথে তর্ক না করা। স্বামীর পরিবারের হক্ব গুলো আদায়ে স্বামীকে সাহায্য করা। সন্তানদেরকে মায়া-মমতার সাথে লালন-পালন করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৬
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অনার্স/ফাজিল
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই অবশ্যই ইনকাম হালাল হতে হবে।সুদ-ঘুষ এসমস্ত হারাম থেকে দূরে থাকতে হবে ( ব্যাংক,পুলিশ বা যে পেশা হারামের সাথে জড়িত তারা যোগাযোগ করবেন না)। এমন উপার্জন যা দিয়ে একটা পরিবার একটু স্বচ্ছল ভাবে থাকতে পারবে ও অন্যের দ্বারস্থ হতে হবে না। সুন্নাতি দাড়ি থাকবে।
পেশা হালাল উপার্জনাক্ষম। যেন অভাব ছাড়াই সংসারটা চলে, কারো কাছে হাত পাতা না লাগে।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা প্রাক্টিসিং হলে ভালো হয়, তবে না হলেও ফিকির থাকবে। আমার দ্বীন পালন ও পর্দায় যেন কোনো বাঁধা না আসে। অনেক পরিবারে বোন জামাই এর সামনে যাওয়ার জন্য বাধ্য করা হয়। এরকম প্রতিকূল পরিবেশে যেন পড়তে না হয়। আর প্রতিটা জাওযের কর্তব্য আহলিয়ার জন্য পর্দার পরিবেশ তৈরি করে দেওয়া।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন গাইরত ও আত্মমর্যাদাবোধ সম্মত পুরুষ যে আহলিয়ার পর্দার ব্যাপারে একচুল ও ছাড় দিবে না। আহলিয়ার পর্দার পরিবেশ তৈরি করে দেবে। মা ও আহলিয়ার হক্ব আদায় সম্পর্কে জ্ঞান থাকবে। ফরজে ইলম টুকু থাকবে। বিশেষ করে, তালাক-যিহার ও হুরমতে মুসাহারাত সম্পর্কে জ্ঞান থাকবে। যার আখলাক হবে উত্তম, ধৈর্যশীল, তার কথায় অহংকার প্রকাশ পাবে না, কথার দ্বারা কাউকে কষ্ট দিবে না। অন্যের প্রতি সুধারণা রাখবে। অর্থনৈতিক অবস্থা যেমনই হোক সাধ্যমত আল্লাহর সন্তুষ্টির অর্জনের জন্য দান-সদকা করার মন-মানসিকতা থাকবে। সবসময় হারাম থেকে বাঁচার চেষ্টা করে, চোখের হেফাজত করার সর্বোচ্চ চেষ্টা করবে। আল্লাহ তাআ'লার উপর সর্বদা তাওয়াক্কুল করে। নিজের পরিবার সহ আহলিয়ার পরিবারকে সম্মান করবে। পরিবারে সমস্যা গুলো হিকমাহ দ্বারা ম্যানেজ করবে। নন মাহরাম মানার সর্বোচ্চ চেষ্টা করবে। এক কথায় তাক্বওয়াবান হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ঝিনাইদহ। তবে পেশাগত কারণে অন্য কোথাও থাকলে সমস্যা নেই
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য নেই
বিশেষ কিছু যদি জানাতে চান নাম্বারে কল দেওয়ার আগে নিজের বায়োডাটা ইমেইল করার অনুরোধ রইল। আমাদের যৌথ পরিবার। আব্বু-কাকারা এক বাড়িতেই থাকে( ছোট কাকা শহরে বাড়ি করে ওখানেই থাকে)। তবে রান্নার ব্যবস্থা আলাদা।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 276 ভিউস