male

বায়োডাটা নাম্বার

AH-100613

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

২০০১

ফর্সা

৫'৬''

৬৯ কেজি

O+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম - মানিকপাঠান, ইউনিয়ন - ৬নং(ক) কাথরিয়া, উপজেলা - বাঁশখালী, জেলা - চট্টগ্রাম।
বর্তমান ঠিকানা আটি মডেল টাউন, আটি, কেরানীগঞ্জ, ঢাকা।
কোথায় বড় হয়েছেন? ঢাকা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৬''
ওজন ৬৯ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? মাদ্রাসা
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২২
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা তাকমিল ফিল হাদীস। প্রতিষ্ঠান – জামিয়াতুল আনোয়ার, যাত্রাবাড়ী, ঢাকা। পাসের সন -২০২৩।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা (মরহুম) আইনজীবি ছিলেন।
মাতার পেশা রব্বাতুল বাইত।
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য ১. বড় বোন। শিক্ষাগত যোগ্যতাঃ এমবিবিএস, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, ঢাকা। পেশাঃ গৃহিণী। বৈবাহিক অবস্থাঃ বিবাহিতা। স্বামীঃ- পেশাঃ ইন্সপেকশন অফিসার, Continental Inspection Co.(BD)Ltd   ২. ছোট বোন। শিক্ষাগত যোগ্যতাঃ ব্যাচেলর ইন দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ, ইসলামিক অনলাইন মাদরাসা(IOM)। পেশাঃ গৃহিণী। বৈবাহিক অবস্থাঃ বিবাহিতা। স্বামীঃ- পেশাঃ মুহতামিম, মাদরাসাতুস সালাম আল ইসলামিয়া, ঢাকা।
ভাইদের সম্পর্কে তথ্য ১. বড় ভাই শিক্ষাগত যোগ্যতাঃ মাস্টার্স ইন ইনফরমেশন টেকনোলজি, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি। পেশাঃ সফটওয়্যার ইঞ্জিনিয়ার, EastNetic । বৈবাহিক অবস্থাঃ বিবাহিত।   ২. মেজো ভাই শিক্ষাগত যোগ্যতাঃ আততাকমিল ফিল হাদিস, জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া, যাত্রাবাড়ী। পেশাঃ মুদাররিস, অনুবাদক ও গবেষক, তারবিয়াহ ইনস্টিটিউট, ঢাকা। বৈবাহিক অবস্থাঃ বিবাহিত।
চাচা মামাদের পেশা চাচাদের পেশাঃ- ১. (মরহুম) বড় চাচা – ব্যবসা। ২. (মরহুম) মেজ চাচা – ব্যাংকার। ৩. সেজ চাচা – ব্যবসা। ৫. ছোট চাচা – ঢাকা জজ কোর্টে কর্মরত।   মামাদের পেশাঃ- ১. শিক্ষক ও ব্যবসায়ী। ২. সৌদি প্রবাসী। ৩. ইলেকট্রিক টেকনিশিয়ান। ৪. শিক্ষক। ৫. কম্পিউটার ইঞ্জিনিয়ার। ৬. মুহতামিম।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালা অশেষ নেয়ামত দান করেছেন। চট্টগ্রাম শহরে ৩ কাঠা জমির উপর একটা এক তলা বাড়ি আছে। অর্থনৈতিক দিক থেকে আমাদের পরিবার উচ্চ মধ্যবিত্ত ও স্বচ্ছল। সামাজিকভাবে সম্মানিত ও সম্ভ্রান্ত বংশীয়।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আমার পরিবারের দ্বীনি অবস্থাঃ খুব ছোটবেলা থেকেই আমাদেরকে বাবা-মা রক্ষণশীলতার মধ্যে বড় করেছেন। শালীনতা আদব শিখিয়েছেন। পূর্ণ দ্বীনের উপর আসা তাবলীগের হাত ধরে। বড় ভাই চিল্লা দেয়ার পর থেকে শুরু। অবশ্য মেজো ভাইকে ছোট থেকেই মাদরাসায় পড়ানো হয়েছে। এরপর আমাকেও মাদরাসায় দেওয়া হলো। আলহামদুলিল্লাহ। পুরো পরিবারের সবাই দ্বীনদার। বড় ভাই, দুই ভগ্নিপতি তিন চিল্লা ও সালের সাথী। ওলামায়ের কেরামের অনুসরণে। আমিও তিন দিন, দশ দিনের জন্য প্রায়ই বের হয়েছি। এছাড়াও পরিবারের সদস্যদের মাহরাম-ননমাহরাম মেনে পর্দা করা, হারাম-হালাল ইত্যাদি সহ শরীয়তের আদেশ-নিষেধ খুঁজে খুঁজে মেনে চলার তবিয়ত। আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জ্বি, আলহামদুলিল্লাহ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বি।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি, আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি, আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবি, পায়জামা / জুব্বা সাথে সাদা টুপি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন একজন মুসলিম হিসেবে ইসলামের বিজয় কামনা করি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জ্বি না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জ্বি না। তবে চশমা পড়া হয়।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? দাওয়াত ও তাবলীগের সাথে একটা সময় নিয়মিত মেহনত করা হতো। এখন বা্র্ষিক ইজতেমা ব্যতীত তেমন সম্পৃক্ততা নেই। বর্তমানে তা'লিম নিয়ে আছি। আর ঢাকা খিলগাঁও এলাকার ইলমি মারকায 'মারকাযুয যাইতুনাহ'র সাপ্তাহিক ইসলাহি জলসার মেহনতে যুক্ত আছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? জ্বি না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? সুস্পষ্ট শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ১. তাফসীরে মাআরিফুল কুরআন, লেখক – মুফতী মুহাম্মদ শফী। ২. আল-আদাবুল মুফরাদ, সংকলক – ইমাম বুখারী। ৩. আর রাহিকুল মাখতুম, লেখক – সফিউর রহমান মুবারকপুরী, ৪. তিনিই আমার রব, লেখক – শাইখ আলী জাবের আল ফাইফী, ৫. চিন্তাপরাধ, লেখক – আসিফ আদনান, ৬. সন্ধান, লেখক- হুজুর হয়ে টিম।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ১. মুফতী হারুন ইজহার। ২. মুফতী আতাউর রহমান কাসেমী। ৩. মাওলানা মাহমুদুল হাসান রাইহান। ৪. মাওলানা আবু উবায়দা মুহাম্মদ যাকারিয়া।( আমার উসতায)
নিজের সম্পর্কে কিছু লিখুন ছোটবেলা থেকেই আমি শান্ত স্বভাবের। কারো সাথে সহজে রাগ করতে পারি না। আমার সাথী ভাইরা বলে, আমি খুবই বোকা। আমার মনে হয়, আমি সহজ সরল। আমি আসলে জটিলতা বা সমস্যা এড়িয়ে চলতে পছন্দ করি। ঝগড়া বিবাদ অপছন্দ করি। আমি খুব মিশুক। সহজেই মানুষের সাথে মিশে যেতে পারি। আর মানুষও আমাকে আপন করে নেয় বলেই আমার ধারণা। পরিবারে আমি সবার ছোট। খুব স্নেহ আদরে বড় হয়েছি। বাবা মারা যাওয়ার পর তো আমাকে সবাই আরো বেশি আগলে রেখেছে। আমাকে সবাই ভালোবাসে। আমিও সবার যথাসাধ্য কদর করার চেষ্টা করি। মানুষকে প্রাপ্যটা দেই। আত্মীয়তার সম্পর্ক আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। যদিও ফ্যামিলিতে সিনিয়র না তবু সবার খোঁজখবর নেই। ( আমাদের চাচা – মামা সবাই চিটাগাং ফেনীতে স্থায়ী। আমরাই শুধু ঢাকাতে আছি।) আমি স্বাস্থ্যবান নই। তবে একদম চিকনও নই। চোখে চশমা পড়ি। চুল বেশিরভাগ সময় ছোট রাখতে অভ্যস্ত। এখন নিয়্যাত করেছি সুন্নাহ পালনের স্বার্থে বাবড়ী চুল রাখব। আলহামদুলিল্লাহ নিয়মিত কুরআন পড়ার চেষ্টা করি। কুরআন তিলাওয়াত শুনি আর নাশিদ শুনি অনেক। ভবিষ্যতে আল্লাহ্‌ কবুল করলে দা’ঈ হতে চাই। শখ: বই পড়া, বই সংগ্রহ করা, ভ্রমণ করা, বিড়াল-কবুতর পোষা। ইচ্ছা: পরিবারকে নিয়ে হজ্জ্ব করা।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি হ্যাঁ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে আল্লাহর রাসুল(সাঃ) এর সুন্নাহ। বিয়ে অর্ধেক দ্বীন তথা ঈমান কে পূর্ণ করে দেয়। ফিকহি মানদন্ডে ব্যক্তি হিসেবে বিয়ে আমার জন্য ফরয। বিয়ে করছি, ১. ফরযিয়্যাত আদায় করার জন্য। ২. গুনাহ থেকে বেঁচে থাকার জন্য। ৩. চরিত্রের হেফাজতের জন্য। ৪. চোখের শীতলতার জন্য। ৫. হৃদয়ের প্রশান্তির জন্য।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি, ইনশাআল্লাহ রাখতে পারব।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? দ্বীনি ইলম অর্জনে পূর্ণ সহযোগিতা করব ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? জ্বি, না। তবে দ্বীনি খেদমতের ক্ষেত্রে চাইলে অবশ্যই।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজ বাসায় পরিবারের সাথে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? অবশ্যই না।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৬-২১
গাত্রবর্ণ ফর্সা অথবা উজ্জ্বল শ্যামলা
নূন্যতম উচ্চতা ৪' ১১"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা যেকোনো মাধ্যমে...
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- পর্দায় শতভাগ পাবন্দ।
পেশা ছাত্রী।
অর্থনৈতিক অবস্থা মধ্যম।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১. দ্বীনদার। ২. পরহেযগার। ৩. পর্দায় শতভাগ পাবন্দ। ৪. শান্ত স্বভাব ও কোমল মেজাজের অধিকারিণী।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোনো
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান ১. বর্তমান সময়ে ঈমান নিয়ে বাঁচা জ্বলন্ত অঙ্গার হাতে নিয়ে রাখার মতো। চারিদিকে অন্ধকার। আল্লাহর বান্দাদের পদস্খলন করার জন্য হাজারো আয়োজন এই সমাজে করে রাখা হয়েছে। মাদরাসার নুরানি পরিবেশ, মসজিদের রুহানি মহলের মতো স্থানে ফিতনা, গোমরাহির পদচারণা আজ। সেখানে সমাজের অন্যান্য প্রতিষ্ঠান তো অগ্নিগর্ভ। এটাই বাস্তবতা। অভিজ্ঞ ব্যক্তি মাত্রই জানবেন। এরকম এক অবস্থায় নিজেকে নিয়ন্ত্রণে রাখা, গুনাহ থেকে বেঁচে থাকা, তাক্বওয়া ধরে রাখা যুদ্ধে পরিণত হয়ে গেছে। ঈমান বাঁচানোর জন্য, আখেরাতে আল্লাহর আযাব থেকে বাঁচার, জান্নাত নিশ্চিত করার জন্য এখন বিয়ে আমার উপর ফরয হয়ে গিয়েছে। আমি ফারযিয়্যাত আদায় করতে চাই। এজন্য ছাত্র অবস্থাতেই বিয়ে করতে চাই।   ২. রিযিক্বের মালিক আল্লাহ। আমাদেরকে আল্লাহ যে নিয়ামত দিয়েছেন স্রীর ভরণপোষণ করতে অসুবিধা হবে না। আর থাকার জন্য সার্বিক ব্যবস্থা পারিবারিকভাবেই সম্পন্ন আলহামদুলিল্লাহ। ৩. ৪. বিয়ে হবে পরিপূর্ণ সুন্নাহ মোতাবেক। কনেপক্ষকে কোনো খরচই করতে হবে না ইনশাআল্লাহ।।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 745 ভিউস