female

বায়োডাটা নাম্বার

AH-100634

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঠাকুরগাঁও

রংপুর বিভাগ

ঠাকুরগাঁও

রংপুর বিভাগ

১৯৯৭

শ্যামলা

৫'৩''

৫৫ কেজি

A-

ছাত্র/ছাত্রী

নেই।


ঠিকানা
স্থায়ী ঠিকানা Thakurgaon
বর্তমান ঠিকানা Thakurgaon
কোথায় বড় হয়েছেন? Baliadangi
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঠাকুরগাঁও
বিভাগ রংপুর বিভাগ
স্থায়ী ঠিকানা ঠাকুরগাঁও
বিভাগ রংপুর বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৭
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৫৫ কেজি
রক্তের গ্রুপ A-
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বি.এ অনার্স
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম কারমাইকেল কলেজ
পাসের সন ২০২২
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা B.A Hon's, Department of history, Carmichael College Rangpur.passing year:2022
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ইসলামিক অনলাইন মাদ্রাসা আইওএম এ তিন বছর মেয়াদি আলিম কোর্স করছি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম কোর্স ২২৭ ব্যাচ
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসায়ী ছিলেন। এখন ব্যবসা বাদ দিয়েছেন। অবসর সময় কাটাচ্ছেন
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বোনঃএক জন। শিক্ষাগত যোগ্যতাঃমাদ্রাসায় দশম শ্রেনী পর্যন্ত পরেছেন।বিয়ের পড় আর পড়াশোনা কন্টিনিউ করেনি। বৈবাহিক অবস্থাঃবিবাহিত। পেশাঃগৃহিণী। স্বামীর শিক্ষাগত যোগ্যতা ও পেশাঃচচট্রগ্রাম হাটহাজারী মাদ্রাসায় পড়াশোনা করেছেন। এখন একটি মাদ্রাসায় বাচ্চাদের দ্বীনি শিক্ষায় নিয়োজিত  
ভাইদের সম্পর্কে তথ্য ভাইঃএক জন। শিক্ষাগত যোগ্যতাঃB.sc,M.sc Bangladesh textile Engineering University. বৈবাহিক অবস্থাঃবিবাহিত। পেশাঃAssistant Professor, Bangladesh textile Engineering University.  
চাচা মামাদের পেশা চারজন চাচা ও এক মামা। আলহামদুলিল্লাহ!সকলেই কৃষি, আর ব্যবসার সাথে সম্পৃক্ত।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ,বর্তমানে অর্থনৈতিক অবস্থা আল্লাহতালার দেওয়া রিজিকের বন্টনে সচ্ছল ও সামাজিকভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ সমস্ত প্রশংসা আল্লাহতালার জন্য যিনি আমাকে আর আমার পরিবারকে তার দ্বীনের ছায়ায় আশ্রয় দিয়েছেন। সমাজের আর কয়েকটি পরিবারের মতই আমার পরিবার খুবই সাধারণ একটি পরিবার।বাবা-মা যা জানতেন ও মানতেন তা আমাদের ও মানার ব্যাপারে উৎসাহিত করে গেছেন। বাবা-মা কেউ বিশেষ দ্বীনি বুঝ সম্পন্ন ছিলেন না।এর পেছনে যতটা না শিক্ষার ও সচেতনতার অভাব রয়েছে তার চেয়ে বেশি দায়ি পারিবারিক অর্থনৈতিক অবস্থান ও পরিস্থিতি। তবে সত্যবাদিতা, শালীনতা, নৈতিকতা ও মার্জিত আচরণের শিক্ষা পরিবার থেকেই পেয়েছি। আর এই গুনগুলি ছিল বলেই ছোটবেলা থেকেই দ্বীনের প্রতি ভালবাসা ও আগ্রহ তৈরি হয়েছিল। কিন্তু প্রচলিত প্রতিকূল পরিবেশে দ্বীনি জীবনাদর্শ বাস্তবায়ন ছিল স্বপ্ন। কেননা আধুনিকতার বহমান স্রোতে সবি এখন উল্টো প্রবাহমান। তাইতো ভালো ও সুন্দরের বাস্তবায়ন এখানে কঠিন ও মন্দের বাস্তবায়ন সহজ। তবুও আল্লাহর বিশেষ মেহেরবানী যে আমার ভাই দ্বীনের বুঝ পেয়েছিলেন। দ্বিনের প্রতিকূল পরিবেশে বড় হয়ে,জেনারেল শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপিঠের সমস্ত জাকজমক ও ফিতনাকে উপেক্ষা করে দ্বিনের পথে হেটেছিলেন। আর তার জন্য এই পথ ছিল অনেক কষ্টের ও পরিক্ষার। কিন্তু আল্লাহ তা সহজ করে দিয়েছিলেন। আল্লাহর সাহায্য ও রহমত ছিল বলেই আজকে আমরা তার দ্বিনের ছায়ায় আসতে পেরেছি।ভাইয়া তার পরিবর্তনের সাথে সাথে পরিবারকেও দ্বীনের দাওয়াত দিতেন।আমি যেহেতু ছোট ছিলাম আর সবার কথা মানতাম তাই তা আমার উপরেও বিশেষ প্রভাব ফেলে। ভালো ও সত্য সুন্দর সবকিছু আমাকে আকর্ষিত করত।আমার জন্য দ্বীন পালনের সবকিছু ছিল সহজ।আমার জন্য ছিল ভাইয়ের সাপোর্ট। আমার পরিবারের ভাইয়া,ভাবি এবং আমি পর্দা,মাহরাম নন-মাহরাম মেনে চলার সর্বাত্মক ও সর্বোচ্চ চেষ্টা করি।অন্যান্য ক্ষেত্রে দ্বীনি হুকুম আহকাম বাস্তবায়নের চেষ্টা করি।এককথায় প্র‍্যাক্টিসিং মুসলিম। নিজেদের পাশাপাশি অন্যদের ধর্মীয় বিষয় পালনে উৎসাহী করি।আমার ভাইয়া দাওয়াত ও তাবলীগের মেহনতী কাজে যুক্ত। বাবা-মা শুরুতে আমাদের নিয়ে চিন্তিত থাকলেও এখন আল্লাহপাক উনাদের বুঝ দিয়েছেন।বাবা-মা যেহেতু জীবনেত দীর্ঘসময় একটা নির্দিষ্ট গন্ডি ও জীবনপদ্ধতিতে অভ্যস্ত তাই পরিবর্তন তাদের জন্য সময় সাপেক্ষ ব্যাপার। উনারা নিজেদের ক্ষেত্রে পরিপূর্ণ পর্দার ব্যাপারে সিরিয়াস নয়।তবে আমাদের সব বিষয়ে সাপোর্টিভ।এমনিতে নামাজ,কালাম,রোজা, দান সদকার এগুলো পালন করে। আমরা যৌথ পরিবারে বড় হয়েছি (চাচা,চাচিদের সাথে)।উনারা নামাজ কালাম,রোজা প্রচলিত ধর্মীয় অনুশাসনেই সীমাবদ্ধ। তবে আমাদের ক্ষেত্রে খুব সাপোর্টিভ।আমরা চেষ্টা করছি, একটু মেহনত ও সময়ের প্রোয়োজন। আশা করি আল্লাহ যদি চাহেন উনাদের জন্যও দ্বীনকে সহজ করে দিবেন ইনশাআল্লাহ। সম্প্রতি আমরা পর্দার কথা বিবেচনা করেই সাধ্যের মধ্যে নতুন বাড়ি করেছি যেখানে পর্দার সমস্যা হয়না। শুধু গেস্ট আসলে একটু কষ্ট হয়। ইনশাআল্লাহ! সময় লাগবে হয়তো,তবে বাড়ির কাজ কম্পলিট হলে পর্দার সুন্দর ব্যবস্থা হয়ে যাবে। আলহামদুলিল্লাহ, মহান আল্লাহ যখন এতো, এতো নেয়ামত দান করেছেন, ইনশাআল্লাহ তিনি চাহেন তো সব সমস্যা সমাধান করে দিবেন, সবকিছু সহজ করে দিবেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ হয়।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকে পড়তাম তবে অনিয়মিত। প্রায় ৬বছর ধরে নিয়মিত।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ, সর্বাত্মক ও সর্বোচ্চ চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? ক্লাস থ্রি থেকে তিলাওয়াত করতে পারতাম। তবে শুদ্ধভাবে নয়।মদ্রারাসায় শিখছি।আলহামদুলিল্লাহ মোটামুটি পারি। আরো ভালো করার চেষ্টা করছি।ইনশাআল্লাহ হয়ে যাবে।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো হাত ও পা মোজা সহ কালো বোরখা, হিজাব,খিমার,নিকাব।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আলহামদুলিল্লাহ আগেও এবং এখনো বাসায় কোন টিভি নেই।তবে একেবারেই দেখিনি তা নয়।সুযোগ পেলে দেখেছি। আলহামদুলিল্লাহ! এখন ইচ্ছাকৃত দেখা হয়না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আলহামদুলিল্লাহ! জানামতে নেই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? দ্বীনি বিষয় বুঝতে শেখার পর থেকে মনে হয় কতইনা ভুলের মাঝে আছি।দ্বীনের সৌন্দর্য আর শান্তি যে কত হৃদয় প্রশান্তিকর তা যদি সবাই অনুভব করত। দ্বীনের কোনো বিশেষ মেহনতে যুক্ত নেই।দাওয়াতি কাজে ধৈর্য ও হেকমতের প্রোয়োজন আছে।ইনশাআল্লাহ নিজেকে যোগ্য করে মেহনতী কাজে সম্পৃক্ত হওয়ার ইচ্ছে আছে।রংপুরে থাকাকালীন সাপ্তাহিক তালিম এ অংশ নিতাম।আপুদের সাথে দ্বীনি আলোচনা হত।পরিবার ও আত্নীয়দের মাঝে দাওয়াত দিয়ে থাকি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন অনেক বই-ই পড়েছি।পছন্দের ৩টি হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনী,প্যারাডক্সিকাল সাজিদ ১,২
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ আহমাদুল্লাহ, মাওলানা মিজানুর রহমান আজহারী,মাওলানা তারিক জামিল।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) অফলাইনে সুযোগ না থাকায় অনলাইনে ইসলামিক অনলাইন মাদ্রাসা আইওএম এ আলিম কোর্স করছি।
নিজের সম্পর্কে কিছু লিখুন আলহামদুলিল্লাহ! আমার বর্তমানের জন্য। দ্বীন ভালোভাবে   মানা বা জানার জন্য ছোটবেলা থেকে আগ্রহ থাকলেও পরিস্থিতি বা সচেতনতার অভাবে হয়ে উঠেনি।কিন্তু যখন থেকে সুযোগ হয়েছে আলহামদুলিল্লাহ তখন থেকে দ্বীন জানতে ও মানতে  চেষ্টা করে যাচ্ছি। আমি খুব সাধারনভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন, পরিপাটি ও গুছিয়ে থাকতে পছন্দ করি।অযৌক্তিক, অহেতুক আলোচনা, সমালোচনা থেকে দূরে থাকি।যৌথ পরিবারে সবার সাথে মিলেমিশে, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাঝে বড় হয়েছি। তবে এখন অনেকের কোলাহলে আলোচনা, সমালোচনা, গীবত ও ফিতনার আশংকায় একাকিত্ব ও নিরিবিলি ভালো লাগে।ভালোকিছু খুব সহজে গ্রহন করতে পারি।তেমনি খারাপ সব এড়িয়েও যেতে পারি।আমি স্পষ্টতা পছন্দ করি।আগে নিজের কাছে নিজের নৈতিকতা সততা ও চরিত্র সবসময় পরিষ্কার রেখেছি। যাতে আমার ব্যাক্তিত্ববোধ ও আমি প্রশ্নবিদ্ধ না হই।আলহামদুলিল্লাহ! আল্লাহর বিশেষ নেয়ামত হয়তো একারণেই সহশিক্ষার মাধ্যমে বড় হয়েও হারাম সবকিছু থেকে নিজেকে দূরে রাখতে পেরেছি। বুঝ হওয়ার পর থেকে এক অজানা জরতা,লজ্জাবোধ থেকে অজান্তেই চারপাশে এক সীমাবদ্ধতার বেড়া তৈরি হয়ে গিয়েছিল। এই বেড়া টপকিয়ে কাজিন,সহপাঠী কিংবা অন্যান্য কোন ছেলের সাথে কখনো সখ্যতা, বন্ধুত্ব, বা পরিচিত কোনটা হয়ে ওঠেনি। অষ্টম শ্রেণী থেকে নেকাবসহ বোরখা পড়া শুরু করেছিলাম। বাড়িতে, কিংবা আত্নীয়-স্বজনের সামনে তখন পরিপূর্ণ পর্দা করতামনা ঠিকই, তবে বোরখা পড়ার পর থেকে আজ পর্যন্ত কোনোদিন বোরখা নেকাবছাড়া বাইরে যায়নি।আলহামদুলিল্লাহ! যার কারনে সমস্ত কুদৃষ্টি, সুদৃষ্টি  থেকে আল্লাহপাক হেফাজত করেছেন।   বই আর প্রকৃতি দুটোই ভিষণ টানে।ছোট্ট হলেও একটা ইসলামি কিতাবের লাইব্রেরি ও বাগানের স্বপ্ন দেখি।যাতে অবসর সময়গুলো বই আর প্রকৃতির সাথে কাটাতে পারি। নিজে থেকে সহজে কারো সাথে মিশতে পারিনা।জেনে,বুঝে নিতে একটু সময় লাগে।তবে কেউ আন্তরিকভাবে মিশলে তার সাথে সহজেই মিশে যায়। কৃষি কাজের সাথে সম্পৃক্ততা আমাদের আগেও ছিলনা,এখনো নেই।আমরা একক ভাবে ছোট পরিবার আর আমি সবার ছোট তাই কাজের চাপ ছিলনা।আলহামদুলিল্লাহ, রান্না-বান্নাসহ সব কাজ মোটামুটি পারি। বিভিন্ন হাতের কাজ,ও সেলাই পছন্দ করি।আলহামদুলিল্লাহ! পর্দার দিক বিবেচনা করে নিজের ও পরিবারের সকল মহিলাদের কাপড় বাসাতেই সেলাই করি। ছোট্ট একটা ক্ষনস্থায়ী জীবনের অনেক সময় চলে গেছে অবহেলায়, অসচেতনতায়।বাকি জীবন টুকু আল্লাহর নেয়ামতের শুকরিয়ায় আর ইবাদতের জন্য চাই।   আমি ভীষণ সাধারন,শুধু একজন দ্বীনদার জীবনসঙ্গী ও একটি দ্বীনি পরিবারের ক্ষেত্রে উচ্চাকাঙ্খী। ইনশাআল্লাহ! আল্লাহ যদি চান ভবিষ্যতে নিজেকে আরো ভালোভাবে পরিপূর্ণ দ্বীনের অন্তর্ভুক্ত করতে চাই। এক্ষেত্রে  দ্বীনদার জীবনসঙ্গীর চাইতে আর উত্তম কি হতে পারে!একজন দ্বীনদার জীবনসঙ্গীর সাহায্যে আর নিজেও দ্বীন পালনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টির মধ্যে দিয়ে দ্বীন ও দুনিয়া উভয় ক্ষেত্রে কল্যাণকর, বরকতময় একটি জীবন চাই।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? রবের সন্তুষ্টির মাধ্যমে দুনিয়া ও আখিরাতে কল্যাণকামী একটি জীবন।
অবসর সময় কিভাবে কাটান? যিকির,তিলাওয়াত অথবা বই পড়ে, গাছের পরিচর্যা করে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? গ্রামে ৩ জনের ছোট পরিবার। দ্বীনি ও সাংসারিক দ্বায়িত্ব সুমূহ পালন করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? ইসলাম একটি পূর্নাঙ্গ ও আদর্শ জীবনব্যবস্থা।ইসলামে নারীদের যথাযথ সম্মান দেওয়া হয়েছে, বরং ক্ষেত্রবিশেষে বেশী সম্মান দিয়েছে।জাহেলিয়াতের যুগে নারীদের যেভাবে বিবেচনা করা হত,নারী-পুরুষ সমঅধিকার এই ধারণাটি মূলত সেটা পূনঃপ্রতিষ্ঠারই একটি চেষ্টা বলে আমি মনে করি।ইসলাম নারীদের কে যে সম্মান, মর্যাদা দিয়েছে নিশ্চয় এর চেয়ে বেশী মর্যাদা আর কোথাও দেওয়া হয়নি।নারী পুরুষ সম অধিকার নিয়ে যারা মাতামাতি করে নিজেদের কে পুরুষের প্রতিযোগি ভাবছে, মুলত এরা নিজেরাই নিজেদের সম্মানজনক অবস্থান থেকে নামিয়ে সস্তা করে তুলছে।আলহামদুলিল্লাহ আমার ধর্ম ইসলাম। আমি মুসলিম এবং একজন নারী।তাই আমি নিজেকে নিয়ে কনফিডেন্ট যে আমি সম্ভ্রান্ত ও সম্মানিত।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে অর্ধেকদ্বীন।আমার অর্ধেকদ্বীন পূরন ও আল্লাহর সন্তুষ্টির জন্য বিয়ে করতে চাই।বিয়ে রাসূল (সাঃ) এর সুন্নাহ। বিয়ের মাধ্যমে  চরিত্র হেফাজত ও একটি ইসলামি পরিবার গঠন করতে চাই।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) না,দ্বীনি ইলম অর্জন চালিয়ে যেতে চাই।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ইসলামিক বিধিবিধান অনুযায়ী স্বমীর সমস্ত হক ও অধিকার বিষয়ে সচেতন থাকা।আন্তরিকতা, আনুগত্য,বাধ্যগত হওয়া। একজন স্ত্রীর কাছে স্বামীর আমানতদারিতা রক্ষা করা।যেকোনো খারাপ পরিস্থিতিতে স্বামীর অনুপ্রেরণা ও মানসিক শক্তি হওয়া।সর্বোপরি একজন স্ত্রীর কাছে স্বামীর বৈধ,ও যৌক্তিক যত প্রত্যাশা সে-ই সব গুলো খেয়াল ও পালনের চেষ্টা করাই আমার দ্বায়িত্ব।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ৩৫ এর মধ্যে।
গাত্রবর্ণ অন্যান্য দিক বিবেচনা সাপেক্ষ। নির্দিষ্ট নয়।
নূন্যতম উচ্চতা ৫' ৬" নুন্যতম।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মানানসই।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি সুন্নাতি তরিকায় বড়।ইনকাম হালাল হতে হবে।
পেশা সরকারি, বেসরকারি, সম্মানিত হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা মোটামুটি, সামনঞ্জস্যপূর্ণ হলেই হবে।মধ্যবিত্ত।
পারিবারিক অবস্থা সচ্ছল ও সামাজিকভাবে সম্মানিত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন <ul> <li>উত্তম জীবনসঙ্গী হিসেবে আমার কাছে অগ্রাধিকারী এমন একজন যিনি তার জীবনের সর্বক্ষেত্রে প্রথম ও সর্বোচ্চ অগ্রাধিকার দিবে দ্বীন তথা ইসলামকে।আল্লাহভীরু,তাকওয়াবান,উত্তম চরিত্রের অধিকারী ও ব্যাক্তিত্বসম্পন্ন।</li> <li></li> <li>যিনি প্রকৃতপক্ষে দ্বীনকে অন্তরে ধারন করেন, তিনি বাহ্যিক ও অভ্যন্তরীণ দু-দিক দিয়েই সুন্দর। তার আলাদা কোনো সৌন্দর্য বর্ননার প্রোয়োজন নেই।</li> <li></li> <li>এমন একজন যিনি প্রতিটি সম্পর্কের ক্ষেত্রে(আত্মীয় -স্বজন,পরিবার,প্রতিবেশী) শ্রদ্ধাশীল, হক আদায়কারী ও দায়িত্বশীল। সুন্নাতি লেবাস এর সাথে চলে ও হারাম বিনোদন থেকে মুক্ত।</li> <li></li> <li>যিনি হালাল আয়ের মাধ্যমে পরিবারের দায়িত্ব নিতে সক্ষম এবং দান,সদকা ও সাহায্যের ব্যপারে উদার ও মানবিক। দ্বীন তথা কুরআন ও সুন্নাহভিত্তিক জীবন পরিচালনার চেষ্টা করেন এবং নিজের আর পরিবারের দ্বীনি সকল বিষয়ে সচেতন ভূমিকা পালন করেন।মাহরাম,নন-মাহরাম মেনে চলা ও পরিপূর্ণ পর্দা রক্ষার  ক্ষেত্রে দায়িত্ববান, আপোষহীন।</li> <li></li> <li>যিনি  আমাকে দ্বীন পালনের ক্ষেত্রে, আল্লাহর সন্তুষ্টি অর্জনের ক্ষেত্রে,সাহায্যকারী, উৎসাহদানকারী,উত্তম বন্ধু ও অবিভাবকের দায়িত্ব পালন করবেন।ইনশাআল্লাহ! অনুরুপ ভাবে আমিও আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব একজন উত্তম ও পছন্দনীয় জীবনসঙ্গিনী হওয়ার।</li> </ul>
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? দ্বীনদারিত্ব প্রাধান্য। জেলা নিয়ে কোনো সমস্যা নেই।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য পেশা ছাত্রী। আলহামদুলিল্লাহ! ইতিহাস বিষয়ে রংপুর কারমাইকেল কলেজ থেকে বি.এ অনার্স করেছি। একজন মেয়ের একা বাইরে যাওয়া, থাকা ভাইয়ার পছন্দের ছিলনা।তাই কোচিং যাওয়া ,  ভার্সিটির এডমিশন পরিক্ষা,কোনোটাই চেষ্টা করা হয়নি।আমার মন খারাপ আর বাবা-মায়ের চাপে শেষে বাইরে ভর্তির অনুমতি পেয়েছিলাম। তাই রংপুরে অনার্স ভর্তি হয়।প্রথম বর্ষের শেষের দিক থেকে পরিপূর্ণ পর্দা,মাহরাম, নন-মাহরাম মেনে চলা শুরু করি।এরপর থেকে পর্দা ও অন্যান্য বিষয়ে বিভিন্ন প্রতিকূলতার সম্মুখিন হয়।তখন মনে হয় পড়াশোনা বাদ দিয়ে দেই।তবুও বিভিন্ন দিক বিবেচনা কতে গ্রাজুয়েশন শেষ করেছি।চাকরির নিয়তে পড়াশোনা কখনোই করিনি বা করার ইচ্ছেও নেই।বাকিটা আল্লাহ ভালো জানেন। &nbsp; আমার দুনিয়াবি পড়াশোনার এখানেই ইতি টানতে চাই।তবে দ্বীনি ইলম অর্জন মৃত্যুর আগ পর্যন্ত চালিয়ে যেতে চাই ইনশাআল্লাহ।
বিশেষ কিছু যদি জানাতে চান #একটি নিম্ন-মধ্যবিত্ত অবস্থান থেকে যখন কেউ সৎ চেষ্টায় ও আল্লাহর অনুগ্রহে সম্মানজনক অবস্থানে পৌছায় তখন অনেকেই অসন্তুষ্ট হয়।আমাদের কারো সাথে কোনো শত্রুতা বা সামান্য মনোমালিন্য নেই।তবে দুনিয়াবি দিক থেকে একটু সম্মানিত ও দ্বীনি আদর্শ ধারনের চেষ্টায় অনেকেই ঈর্ষান্বিত। তাই বিয়ের ক্ষেত্রে উভয় পক্ষকেই সচেতন ভূমিকা পালন করতে হবে। অবশ্য আল্লাহ যেখানে চান, সেখানে এমনিতেই সহজ করে দিবেন। #একটি সাধারণ পরিবার থেকে জেনারেল পড়াশোনা ব্যাকগ্রাউন্ড থেকে দ্বীনের পথে আসা যে কতটা চ্যালেঞ্জিং তা অনেকেই জানেন।তাই দ্বীনের পথে আসার পর আমার মত অনেক বোনের কাছে সবচেয়ে বড় পরিক্ষা হচ্ছে বিয়ে। বিয়ে সাথে প্রচলিত সমস্ত কু-প্রথা থেকে বেরিয়ে আসা,বিয়ের পর দ্বীনকে টিকিয়ে রাখার ক্ষেত্রে জীবনসঙ্গীর ভুমিকা গুরুত্বপূর্ণ। বিয়ের পর পর্দা,দ্বীনের মৌলিক ফরজ বিষয়গুলো পালনে যদি অসহযোগিতা বা বাধার সম্মুখিন হই তা হলে তা আমার কাছে মৃত্যুর সমতুল্য হবে। তাই আমি এমন একজনকে চাই যিনি যথাযথভাবে জীবনসঙ্গীর মর্যাদা রাখতে পারবেন,দ্বীনের সাথে কম্প্রোমাইজ  করবেন না।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 290 ভিউস