male

বায়োডাটা নাম্বার

AH-100655

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঝিনাইদহ

খুলনা বিভাগ

১৯৯৫

ফর্সা

৫'৫''

৬৫ কেজি

B+

প্রাইভেট জব

৩০০০০+


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রামঃ বেড়েরমাঠ, ০২ নং ফতেপুর ইউনিয়ন, পোস্টঃ কানাইডাঙ্গা, থানাঃ মহেশপুর, জেলাঃ ঝিনাইদহ।
বর্তমান ঠিকানা গুলশান, ভাটারা, ঢাকা-১২১২।
কোথায় বড় হয়েছেন? গ্রামের বাড়িতে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঝিনাইদহ
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৫
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৫''
ওজন ৬৫ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা প্রাইভেট জব
মাসিক আয় ৩০০০০+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৩
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল B
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৫
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Business Administration (BBA) in Marketing. Session : (2016-17)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Alhaj Mokbul Hossain University College. Mohammadpur, Dhaka. (National University)
পাসের সন ২০২০
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Master’s Running (MBA) Subject : Marketing. Session : (2020-2021) Mohammadpur Central College, Dhaka.
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim course (batch - 228)
পারিবারিক তথ্য
পিতার পেশা পূর্বে বিদেশে ছিলেন। নিজেদের চাষাবাদ এবং গবাদিপশু পালন করতেন। এখন তেমন কিছু করেন না শারীরিকভাবে একটু অসুস্থ।
মাতার পেশা রব্বাতুল বাইত।
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য আপু আমার বড়। অষ্টম শ্রেণিতে পড়াকালীন সময়ে বিয়ে হয়। দুলাভাই সরকারি চাকরি করেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের সুপারভাইজার।
চাচা মামাদের পেশা বাবা এবং চাচারা পাঁচ ভাই । বড় চাচা মৃত। মেঝো এবং ছোট চাচা ব্যবসায়ী। সেজো চাচা পূর্বে বিদেশে ছিলেন। এখন নিজের কৃষিজমি চাষাবাদ এবং ব্যবসা করেন। মামা দুই জন। দুই জনই প্রবাসী। বড় মামা মালয়েশিয়া এবং ছোট মামা ইরাক থাকেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত এবং সামাজিকভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ সবাই পাঁচ ওয়াক্ত সলাত আদায় এবং রমজানের ছিয়াম পালন করেন সাথে মা এবং আমি অন্যান্য নফল ছিয়াম পালন করার চেষ্টা করি আলহামদুলিল্লাহ। যেমন, সাপ্তাহিক দুই ছিয়াম, আইয়ামে বীয, আরাফা এবং আশুরা বা মহররম এর ছিয়াম । মা ও বাবাকে দ্বীন মানতে বাধ্য করার চেষ্টা করি। সবাই প্রাক্টিসিং মুসলিম। মা বাড়ির বাহিরে পর্দা করেন বাড়িতে করেন না। মাহরাম নন মাহরাম মেনে চলার চেষ্টা করেন তবে, পুরোপুরিভাবে হয়ে ওঠে না।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জি আলহামদুলিল্লাহ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জি আলহামদুলিল্লাহ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২০ সাল থেকে আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ। তবে আরো সচেতন হতে হবে ইনশাআল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? শুদ্ধভাবে পড়া শিখতেছি। ইনশাআল্লাহ দ্রুতই শেষ হবে আশাবাদী।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শার্ট, প্যান্ট, টি-শার্ট, পাঞ্জাবি ও পায়জামা। তবে, সুন্নতী পোশাকে আরো গুরুত্ব দিতে হবে ইনশাআল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নাই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জি না! শোনা বা দেখা হয় না, আলহামদুলিল্লাহ। অনলাইনে থাকাকালীন সময়ে সামনে কোনকিছু আসলে যথাসম্ভব স্ক্রল করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? বিশ্বাস করি প্রতিটি মানুষের শরীরেই রোগ আছে। তবে, এখনো তেমন বড়কিছু চিহ্নিত বা পরিলক্ষিত হয়নি আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? নাই। তবে, নিজের দ্বীনি ইলম যতটুকু জানা আছে সেখান থেকে নিজের মা-বাবা, বন্ধুদের এবং কলিগদের জানানোর চেষ্টা করি এবং রব্বের কাছে ফিরে আসার আহ্বান করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? এক কথায় শিরক্। যারা ধর্ম নিয়ে ব্যবসায় করেন এবং ইসলাম ধর্মকে অবমাননা করেন।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন পড়া হয়নি এখনো তবে হযরত মুহাম্মদ (সাঃ) জীবনী টা সম্পূর্ণ পড়ার খুব ইচ্ছা আছে। ইন শা আল্লাহ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ১। আব্দুর রাজ্জাক বিন ইউসুফ ২। শায়খ আহম্মদউল্লাহ্ ৩। জামশেদ মজুমদার ৪। ড. মনজুর এলাহি ৫। মুজাফফর বিন মহসিন ৬। মাহমুদ বিন কাসেম। ইত্যাদি
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নাই
নিজের সম্পর্কে কিছু লিখুন সৎ, সত্যবাদী এবং খুবই আবেগী। কোমল মনের মানুষ কিন্তু রাগ বেশি। মিথ্যা এবং ছলছাতুরি একেবারেই অপছন্দ করি। অন্যায়কে সহ্য করতে পারি না। যেকোনো কাজের সৌন্দর্য কে বেশি প্রাধান্য দিয়ে থাকি এবং নিখুঁত কাজকে পছন্দ করি। মানুষকে অল্পতেই বিশ্বাস করে ফেলি এবং বেশিরভাগ সময় ঠকে যায়। একটা সময় পাঁচ ওয়াক্ত সলাত মসজিদে গিয়ে জামায়াতের সাথে আদায় করতাম আলহামদুলিল্লাহ। আমরা কয়েকজন একসাথে দলবদ্ধ হয়ে মসজিদে যেতাম এবং মসজিদের ইমাম এর সাথে প্রতিদিন রাতে যেখানে ওয়াজ মাহফিল হতো সেখানেই যেতাম একদিনও মিস করতাম না। ইমাম সাহেবের সাথে সবসময় থাকতাম আলহামদুলিল্লাহ। কিন্তু, বেশ কয়েক বছর শয়তান আমাকে গ্রাস করে ফেলে ঠিকঠাক সলাত আদায় করতাম না। তারপর আবার শুরু করি কিন্তু কন্টিনিউ ৫ ওয়াক্ত পড়া হতো না। আলহামদুলিল্লাহ গত ৩ বছর যাবৎ একটানা পড়ে আসতেছি। ইসলামিক জ্ঞান অন্বেষণ করার চেষ্টা করি এবং মানার চেষ্টা করি যতটুকু পারা যায়। বিভিন্ন স্কলারদের বক্তব্য থেকে ইসলামের প্রতি মনোযোগ বৃদ্ধি করার চেষ্টা করে যাচ্ছি। গুনাহগার ছিলাম এখনো তাই আছি পার্থক্য হলো এখন অনুতপ্ত হতে শিখেছি আলহামদুলিল্লাহ। এখন উপলব্ধি করতে পারি যে, মহান রব্বুল আলামিন আমাকে হেদায়েত দিয়েছেন তবে পরিপূর্ণ হেদায়েত প্রাপ্ত হতে পারছি না। যার জন্য আল্লাহ পাকের কাছে আমি একজন দ্বীনদার স্ত্রী আশা করি জীবনসঙ্গী হিসেবে যেন পরিপূর্ণ হেদায়েত প্রাপ্ত হতে সহযোগিতা পাই (ইনশাআল্লাহ) আশাবাদী। আমার খুব খুব ইচ্ছা অসহায়, গরীব-দুঃখী, এয়াতিম, মানুষের জন্য সবসময় কিছু করে যাওয়া। তাদের মুখে হাসি ফুটানো। আল্লাহ পাক যেন আমাকে সেইভাবে কবুল করেন এবং সহযোগিতা করেন এটাই চাই সবসময়। কারো দুঃখ কষ্ট সহ্য করতে পারি না। দান সদকা করতে ভালোবাসি। নিজের সাধ্য অনুযায়ী চেষ্টা করি সবসময় দান করার আলহামদুলিল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
আপনি কি ধুমপান করেন? না। কোন নেশাজাত দ্রব্যের সাথে জড়িত নাই।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি আলহামদুলিল্লাহ ১০০%।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? <b>আমি উপলব্ধি করতে পারছি, এই সময়টাতে বিয়ে আমার জন্য ফর‍য। এবং বিয়ে নবীজির সুন্নত। বিয়ের মাধ্যমে দ্বীনের অর্ধেক পূর্ণ হয়। যিনা থেকে বাঁচবার একমাত্র উপায়। চরিত্রকে হেফাজতে রাখার জন্যই বিয়ে।</b>
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি ইনশাআল্লাহ। তবে, সহধর্মীনীকে পর্দার ব্যাপারে আপোষহীন হতে হবে।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? কুরআন এবং হাদিস নিয়ে আমৃত্যু পড়ে যেতে হবে এবং দ্বীনি ইলম অর্জন করে যেতে হবে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? গ্রামের বাড়িতে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? একটি সুঁতাও না ইনশাআল্লাহ। শুধুমাত্র চাওয়া একজন দ্বীনদার সহধর্মীনী।
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (১৮ থেকে ২২) আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
গাত্রবর্ণ চক্ষু শীতলকারী। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
নূন্যতম উচ্চতা ৫ ফিট। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এস এস সি। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
পেশা মাদ্রাসার ছাত্রী, হাফেজা হলে আলহামদুলিল্লাহ ভালো হয়। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
অর্থনৈতিক অবস্থা যেমনই হোক না কেন কোন সমস্যা নাই। তবে, নিম্নবিত্ত হলে ভালো হয়। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
পারিবারিক অবস্থা দ্বীনি এবং সম্মানী। ছোট পরিবার হলে আলহামদুলিল্লাহ ভালো হয়। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন দ্বীনি ইলম অর্জনে নিজেকে সবসময় নিয়োজিত রাখতে হবে। পরিবারের সকলকে দ্বীন মানতে উৎসাহ দিবে এবং বাধ্যা করবে এ ব্যাপারে কোন ছাড় দেওয়া যাবে না কাউকেই। দ্বীন মানতে সবার সাথেই কঠোর হতে হবে এ ব্যাপারে কঠিন দায়িত্ব পালন করতে হবে। সংসারী হতে হবে। মা বাবাকে মন থেকে নিজের মা বাবা মনে করে তাদের খেদমত করতে হবে। পরিষ্কার ও কোমল মনের অধিকারী হতে হবে এবং কোনকিছু মনের ভিতর পুষে রাখা যাবে না। পরিবারকে হাসি খুশি রাখার দায়িত্ব নিতে হবে। পরিবারের সকলের মনের ভিতর জায়গা করে নেওয়ার চেষ্টা করতে হবে। রান্না-বান্নায় পারদর্শী হতে হতে। দ্বীনি ইলম অর্জনে আগ্রাসন হতে হবে। সর্বোপরি, স্বামীর সাথে কখনোই দীর্ঘমেয়াদি রাগ বা অভিমান করে থাকা যাবে না। স্বামীর খারাপ অভ্যাস ও কাজগুলো করতে বাঁধা সৃষ্টি করতে হবে। স্বামীর হুকুমের অমান্য করা যাবে না যদি সেটা খারাপ না হয় এবং কুরআন এবং সুন্নাহর বিরোধী না হয়।আল্লাহ্‌র রাসূল (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেনঃ আমি যদি কোন মানুষকে সিজদা করার অনুমতি দিতাম, তবে স্ত্রীদেরকে নির্দেশ দিতাম তাদের স্বামীদেরকে সিজদা করতে। কেননা আল্লাহ্‌ স্ত্রীদের উপর স্বামীদের অধিকার দিয়েছেন। [সুনানে আবু দাউদঃ- ২১৪০] এই হাদিস থেকে বুঝা যায়, একজন স্বামী তার স্ত্রীর কাছে কতটুকু সম্মান পাওয়ার যোগ্য। <span>তবে স্বামীর সবচেয়ে বড় হক হলো, আল্লাহর নবী (সা.) যেটা বলেছেন, ‘তাঁর স্বামীর সে আনুগত্য করবে’। স্বামীর বিরুদ্ধাচরণ করবে না। স্বামীর সঙ্গে কোনো ধরনের অসদাচরণ এবং বিরুদ্ধাচরণ করলে তিনি সত্যিকার আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টির পথ থেকে অনেক দূরে সরে যাবেন। এখানে কিন্তু কোনো ধরনের খারাপ আচরণ করার বিষয় নেই।</span>
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ২০১৬ হতে ২০২২ পর্যন্ত একটানা ৭ বছর দুই মেয়াদে দুটি প্রতিষ্ঠানে চাকরি করেছি আলহামদুলিল্লাহ।  ২০১৬ এর জানুয়ারি থেকে ২০২২ এর জুন পর্যন্ত Computer Network Systems Ltd. এ "Computer Operator" হিসেবে ছিলাম। এরপর ২০২২ এর জুলাই হতে ২০২২ এর ডিসেম্বর পর্যন্ত বিদেশি কোম্পানি Korea Expressway Corporation (KEC) ও দেশি কোম্পানি Tele Tell Communications (TTC) এর যৌথ সরকারী প্রজেক্ট  ঢাকা, মাওয়া, ভাংগা এক্সপ্রেস ওয়েতে  "Administrative Staff" হিসেবে কর্মরত ছিলাম। কিন্তু, মা-বাবার চাওয়া বিয়ে করে বাড়িতে থেকে কোন ব্যবসা বা এলাকায় কোন চাকরি করি এবং উনারা বিগত দুই বছর ধরে বলেই চলেছেন।এক পর্যায়ে দেখা যায় চাকরির কিছু কিছু বিষয় এর সাথে নিজে খাপ খাওয়াতে না পারায় চাকরি ছেড়ে চলে আসি এবং মা-বাবার চাওয়া কিছুটা পূরণের সুযোগ হয়ে যায়। অন্য জায়গায় আরো ভালো চাকরির অনুসন্ধান করে যাচ্ছি মন মতো না হলে ব্যবসায়িক পরিকল্পনা ও সাথে আছে। আল্লাহপাক যেভাবে চান তো সেভাবেই হবে ইনশাআল্লাহ। নিজের এলাকায় ব্যবসা করার ইচ্ছা আছে এবং পরিবারের সাথেই সবসময় থাকতে চাই মা-বাবার চাওয়া এবং নিজের ইচ্ছা অনুযায়ী। চাকরি করে মা বাবা থেকে দূরে থাকতে খুবই খারাপ লাগে। এরপর ও করতে হবে পরিস্থিতির জন্য পুরুষ মানুষ হিসেবে জন্ম হওয়ার কারণে। পরিস্থিতি অনূকূলে থাকলে ইনশাআল্লাহ এলাকায় ব্যবসা নিয়েই থাকতে চাই।
বিশেষ কিছু যদি জানাতে চান <strong>আমি বিশ্বাস করি মা-বাবা ছাড়া পৃথিবীতে আমার আর আপন কেউ নাই। তাদেরকে কখনো কোন বিষয়েই কষ্ট দিতে চাইনা। নিজের সহধর্মীনীর কাছ থেকেও যেন কখনো মা-বাবা কোন রকম কষ্ট না পায় এমন কাউকে জীবনসজ্ঞী  হিসেবে চাই। যে আমার মা-বাবা কে নিয়ে কখনো কোন অভিযোগ, কোন খারাপ লাগা প্রকাশ করবে না। উনারা যেমনই হোক না কেন সেটা মেনে নিবেন। তাদেরকে নিজের মা-বাবার মতো শ্রদ্ধা, সম্মান এবং ভালোবেসে যাবে সব সময়।</strong> <strong>সবক্ষেত্রেই নিজের স্বামীকে গুরুত্ব দিবে, যেমনটা কুরআন এবং হাদিসে আছে। যদি সে ভূল না হয়, কুরআন এবং সুন্নাহর বাইরে না যায়।</strong>
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1305 ভিউস