female

বায়োডাটা নাম্বার

AH-100678

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ব্রাহ্মণবাড়িয়া

চট্টগ্রাম বিভাগ

ব্রাহ্মণবাড়িয়া

চট্টগ্রাম বিভাগ

১৯৯১

শ্যামলা

৫'৬''

৬০ কেজি

O+

স্কুলের শিক্ষক

৯ম গ্রেড


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম: রছুল্লাবাদ, পোস্ট :রছুল্লাবাদ, উপজেলা নবীনগর, জেলা ব্রাহ্মণবাড়িয়া।
বর্তমান ঠিকানা গ্রাম: রছুল্লাবাদ, পোস্ট :রছুল্লাবাদ, উপজেলা নবীনগর, জেলা ব্রাহ্মণবাড়িয়া।
কোথায় বড় হয়েছেন? গ্রামের বাড়িতে ( রছুল্লাবাদ)
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯১
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৬''
ওজন ৬০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা স্কুলের শিক্ষক
মাসিক আয় ৯ম গ্রেড
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১০
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১২
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of social science (BSS)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ইডেন মহিলা কলেজ, ঢাকা।
পাসের সন 2016(ফলাফল প্রাপ্তি ২০১৮)
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Master’s of social science (MSS).political science Eden Mohila College, 2017(ফলাফল প্রাপ্তি ২০২১)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ICT তে এক বছর মেয়াদি ডিপ্লোমা,ইডেন মহিলা কলেজ (অধিভুক্ত ঢাকা বিশ্ববিদ্যাল),২০১৭(ফলাফল প্রাপ্তি ২০২১)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম কোর্সে, ব্যাচ ২২৮
পারিবারিক তথ্য
পিতার পেশা সেনাবাহিনী (অবসরপ্রাপ্ত)
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য ১ম বোনঃস্বপ্ন,BA.বিবাহ, গৃহিণী স্বামী ঃআবু ইউসুফ, ব্যবসায়ী ২য় বোনঃনুরুননাহার,বিবাহ, গৃহিণী স্বামী ঃআবদুল আজিজুর রহমান, ব্যবসার ৩য় বোন।রত্না, বিবাহ, গৃহিণী। স্বামী ঃমোহাম্মদ ওহিদ,প্রবাসী ৪।পাত্রী,পেশা কলেজ শিক্ষিকা(মহিলা কলেজ।(ভাই-বোন সবার ছোট)
ভাইদের সম্পর্কে তথ্য একমাত্র ভাইঃ,এইস.এস.সি,প্রবাসী।
চাচা মামাদের পেশা ১মকাকাঃমৃত।পেশা:বাংলাদেশ ডাকবিভাগ। ২য় কাকাঃপেশা:কৃষি ৩য় কাকাঃপেশা:বাংলাদেশ পুলিশ।(অবসরপ্রাপ্ত) ৪র্থ কাকাঃপেশা:বাংলাদেশ সেনাবাহিনী(অবসরপ্রাপ্ত) ৫ম কাকাঃমৃত। পেশা:প্রবাসী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ, মধ্যবিত্ত, সামাজিক ভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ সবাই নামাজি,মহিলারা বাহিরে পর্দা করে,তবে নন মাহরাম মেইনটেইন তেমন করেনা।আলহামদুলিল্লাহ তবে পাত্রী ঘরে -বাহিরে পর্দা করে & নন মাহরাম মেইনটেইন করে। ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি। আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকেই।তবে ২০০৯ থেকে নিয়মিত। আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ। আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ।আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরখা,জিলবাব, হাতমোজা,পা মোজা,নিকাব।(কালো)
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? সর্বোচ্চ চেষ্টা করি & আল্লাহর কাছে সাহায্য চাই।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? পারিবারিক দাওয়াত দেওয়া।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? স্পষ্ট শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন পবিত্র কুরআন এর অনুবাদ, সিরাহ,মুহস্বানাত।ফেরা,জীবন যেখানে যেমন, গল্পে আকাঁ মহিয়সী খাদিজা রা: ইত্যাদি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড.আবদুল্লাহ জাহাঙ্গীর, শায়খ আহমাদুল্লাহ,ড.মঞ্জুরের এলাহী,মিজানুর রহমান আজাহারী,আবদুর রাজ্জাক বিন ইউসুফ,মুহাম্মদ বিন কাসিম।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) NTRCA এর ১৬তম শিক্ষক নিবন্ধন এ কলেজ নিবন্ধিত।একটা মহিলা কলেজে প্রভাষক হিসেবে কর্মরত (০১/১০/২০২৩)।রোজনামচা লিখা,সেলাইকাজ,রান্নাবান্না।
নিজের সম্পর্কে কিছু লিখুন আলহামদুলিল্লাহি রব্বিল আলামিন। আমার নিজের বলতে কিছুই নেই। সবই আল্লাহর দয়া & অনুগ্রহে প্রাপ্ত। তার জন্য প্রথমেই আল্লাহ সুবহানাল্লাহ তায়ালার আছে অগণিত শুকরিয়া। আলহামদুলিল্লাহ। আমি খুবই সাধারণ একজন মুসলেমা।জীবনে অনেক কিছু পেয়েছি।আবার অনেক কিছু পায়নি তখন ধৈর্য ধরে থেকেছি।আলহামদুলিল্লাহ। যেহেতু মধ্যবিত্ত পরিবার।বাবা সেনা সদস্য ছিলেন ৫ জন ভাই বোন।তাই অল্পতে তুষ্ট থাকার অভ্যাস আছে।তাও আমি আজ চাকরি করছি।আমার রব জানে আমি চাকরি নিয়ে মানুষিক ভাবে কতটা অসহায় অবস্থায় দিন পার করছি।যদিও বা এইটা একটা মহিলা কলেজে, পরিপূর্ণ পর্দা করেই মেয়েদের পাঠাদানের চেষ্টা করছি আলহামদুলিল্লাহ। ৪/৫ বছর যাবত নিজেকে চার দেয়ালে মধ্যে রাখতে ই চেষ্টা করছি। আমার পরিবার আর্থিক ভাবে আলহামদুলিল্লাহ ভালো অবস্থানে আছে।আমার চাকরি টাকা তাদেরও প্রয়োজন নেই।কিন্তু এই সময়, সমাজ বা ইমানী দুর্বলতা যাই বলিনা কেন তার দরুনে আজ আমি কর্মজীবি।আর বর্তমান প্রেক্ষাপটে আমি বিয়ের বয়স পেরিয়ে আসছি। তার মধ্যে গায়ের রং কালো বা শ্যামবর্ণ। যা হয়তো বর্তমান বিয়ের বাজারে একদম বেমানান একটা রঙ।যদিও বা আমার রব আমাকে সুন্দর অবয়বে সৃষ্টি করেছেন। সকলে ধারনা চাকরি করলে বিয়েটা হয়তো তারাতাড়ি হয়ে যাবে।তাদের কি করে বুঝায় "ভাগ্য অনেক বড় বিষয়। তাকদিরে না থাকলে কিছুতেই কিছু হবেনা।" পরিপূর্ণ পর্দা করতে চাই।আল্লাহ সন্তুষ্টি জন্য কাজ করে যেতে চাই।গোপন দান,সাদাকা,হাদিয়ে দেয়া,অসহায় এর পাশে দাড়ানো, বই কেনা,বই পড়া & বই হাদিয়া দেয়া & হাদিয়া হিসেবে বই পাওয়া অনেক পছন্দের বিষয় গুলোর একটি। খাবার নিয়ে সকলেই প্রশংসা করে "তুমি তো স্বাদ ই বোঝ না " আলহামদুলিল্লাহ। কারণ সকল হালাল খাবারই পছন্দ করি।খাবারের ত্রুটি ধরা খুবই অপছন্দের কাজ।পরিবার এই নিয়ে সবাই প্রশংসা করে।কারণ আমি কখনো খাবারের দোষ ধরিনা বা বলিনা এইটা ভালো না খাবোনা। পছন্দের বিষয় : মা-বাবার খেদমত করা,তাদের পছন্দের খাবার তৈরি ,দ্বীনিজ্ঞান অর্জন করা & তা মানুষের মাঝে ছড়িয়ে দেয়া।।গোপনদান,বইপড়া,লিখালিখি করা,স্পেশাল কিছু রান্নাকরা,মানুষকে খাবারদান,অসহায় ও অভাবগ্রস্থ এর পাশে দাঁড়ানো।কমপক্ষে দোয়া করা। হারামকে ভয় পাই ; অপছন্দ করি।মিথ্যা বলা খুবই অপছন্দের বিষয়।গীবত বলা & গীবতকারী থেকে দূরে থাকতেই পছন্দ করি।বায়তুল্লাহর মেহমান হতে চাই।প্র‍্যাক্টেসিং দ্বীনদার পরিবার গঠন করতে চাই,চক্ষুশীতলকারী আহলিয়া হতে চাই।আদর্শ ও অধিসন্তানের  উম্মি হতে চাই(ইন শা আল্লাহ)। হাফেজা-আলিমা হতে চাই ৩০ তম পারার কিছু অংশ হিফয হয়েছে আলহামদুলিল্লাহ ।দ্বীনের জন্য গোপনে প্রকাশ্যে কাজ করতে চাই। আত্মীয়তার সম্পর্কে রক্ষা করা, পারিবারিক শান্তি বজায় রাখার জন্য ছাড়া দেয়া, মানিয়া নেয়া,অন্যের দোষ গোপন করা চেষ্টা করি।ভুল হলে ক্ষমা চাওয়ার মানষিকতা আছে।আলহামদুলিল্লাহ। বর্তমানে ০১অক্টোবর ২০২৩ সাল হতে NTRCA থেকে ঢাকা জেলার একটা মহিলা কলেজে প্রভাষক হিসেবে কর্মরত আছি। প্রতিষ্ঠানে জয়েনিং এর জন্য যখন বাড়ি থেকে আসি, মা কে বলি " যদি আমার পর্দা নিয়ে কোন সমস্যা হয় আমি কিন্তু চাকরি ছেড়ে চলে আসবো"। অশ্রুসিক্ত নয়নে মা বলেছিল"আমি তোমার চাকুরির জন্য দোয়া করি নি,আমি দোয়া করেছি,তোমার একটা ভালো বিয়ে হয়ে যাক।যেমন পর্দা করে তুমি থাকতে পছন্দ করো,তেমন করে যেন থাকতে পারো।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? নিজ & পরিবারে পরিপূর্ণ পর্দার বাস্তবায়ন,দ্বীনদার & দাইয়ী পরিবার গঠন। নিজে & সন্তানদের আলেম ওলামা বানানো। ইন শা আল্লাহ
অবসর সময় কিভাবে কাটান? অর্থসহ তিলাওয়াত, হিফয, লিখালিখি,বই পড়া, হাতের কাজ,সেলাই কাজ,রান্নাবান্না,মোবাইলে।আত্মীয়দের খোঁজ খবর নেয়।ইত্যাদি
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? ঘর মোছা,বিকেলের নাস্তা তৈরি, মাঝে মধ্যে রান্না করা,খাবার পরিবেশ & থালাবাসন পরিষ্কার। মাঝে মধ্যে উঠোন ঝাড়ু,মুরগির ঘর পরিষ্কার, গাছ লাগানো -গাছের যত্ন,সকলের কাপড় সেলাই করা,বাবার ঔষধ আছে কি-না দেখা, পেনশনের মেসেজ ফোনে আসছে কি-না তা বাবাকে বলা।ইত্যাদি
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? ইসলাম একজন নারীকে পুরুষ থেকেও বেশি সম্মান, মর্যাদা & অধিকার দিয়েছে বলেই বিশ্বাস করি।তাই সমঅধিকার নিয়ে ভাবিনা।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ প্রযোজ্য নয়
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ।আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে দ্বীনের অর্ধেক, আমার রাসুল সঃ এর সুন্নাহ।তাই নিজের দ্বীনকে পূর্ণ করতে,বর্তমান ফিতনা থেকে নিজেকে বাঁচাতে,ইসলামি পরিবার গঠন করতে, চক্ষুশীতলকারী,উত্তম,দ্বীনদার জীবনসংগী পাওয়ার আশায়,একাকিত্বের অবসান।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? আলোচনা সাপেক্ষে।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আলিম কোর্স শেষ করতে চাই & দ্বিনি পড়াশোনা করতে চাই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) আলোচনা সাপেক্ষে।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? শরিয়ত সম্মত সকল বিষয়ের স্বামীর অনুগ্রহ ও তার সেবা করা।তার পিতা-মাতা-ভাই-বোন আত্মীয়ের সাথে সুসম্পর্ক রক্ষার জন্য তাকে সাহায্য করা।তার সন্তান & সম্পদের নিরাপত্তা & আমানত রক্ষা করা।নিজেকে তার জন্য প্রস্তুত করে রাখা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স মানানসই
গাত্রবর্ণ মানানসই
নূন্যতম উচ্চতা মানানসই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মানানসই
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- জি। অবশ্যই সুন্নাতি তরিকায় দাড়ি থাকতে হবে &ইনকাম হালাল হতে হবে।কারণ আমি জীবনে এমন কাউকে চাইনা যে আমার আল্লাহ &রাসূল (সঃ)এর সাথে(ঘুষ) যুদ্ধ করতে চাই।
পেশা যে কোন হালাল পেশা
অর্থনৈতিক অবস্থা যে কোন
পারিবারিক অবস্থা পরিপূর্ণ পর্দা/নন মাহরাম মেইনটেইন করে দ্বীনের পথে চলতে নূন্যতম যতটুকু প্রয়োজন।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন সৎ,চরিত্রবান, শান্ত-ধৈর্ষ্যশীল,স্বলভাষী,তাকওয়াবান,প্র‍্যাক্টেসিং দ্বীনদার মুসলিম, আল্লাহর উপর তাওয়াক্কুলবান,ফরজ,-ওয়াজিব পালনের প্রতি কঠোরতা, সুন্নাহের প্রতি ভালবাসা।পরিবার &নিজের পর্দা, নন মাহরাম মেইনটেইন এর ব্যপারে কঠোর & সহযোগী। হালাল-হারাম এর প্রতি যত্নশীল &সজাগদৃষ্টি। বান্দর হক এর বিষয়ে আল্লাহকে ভয়।ফ্রিমিক্সিং থেকে দূরে
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ব্রাহ্মণবাড়িয়া হলে ভালো হয়।তা ছাড়া ব্রাহ্মণবাড়িয়ার কাছাকাছি অথবা অন্য যেনকোন জেলা।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য প্রভাষক, রাষ্ট্রবিজ্ঞান । ----মহিলা কলেজ, ঢাকা।
বিশেষ কিছু যদি জানাতে চান আমার পরিবারের পর্দার & নন মাহরাম  বিষয় টা তেমন শক্তভাবে দেখা হয়না।তবে আমি একা একা এই নিয়ে লড়াই করে যাচ্ছি।আলহামদুলিল্লাহ! তাই আমি  এমন  একটা পরিবার & এমন একজন মানুষ চাই যিনি আমাকে এই ব্যপারে  সহযোগিতা করবেন।এবং  নিজেও পর্দা,চোখের হেফাজত & নন মাহরাম মেইনটেইন করবেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 828 ভিউস