female

বায়োডাটা নাম্বার

AH-100695

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৪'৯''

৪২ কেজি

B+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা ময়মনসিংহ
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? মফস্বলে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'৯''
ওজন ৪২ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২২
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor in Arts (B.A. Honours) in Islamic Cultural and History
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Women’s College under National University
পাসের সন ২০২৩
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স প্রথম বর্ষ
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ১) কিতাবখানায় বিশেষ জামাত ও মিযান পড়েছি। ২) ইসলামিক অনলাইন মাদ্রাসা থেকে ৩ বছরের আলিম প্রিপারেটরি কোর্স করেছি। ৩) ১ বছর নাজেরা পড়ার পর হিফজ ২ পারা পড়েছি। ৪) বর্তমানে তাজওয়ীদ শাস্ত্রের উপর পড়াশোনা ও পাশাপাশি হিফজ চলমান।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim Preparatory Course. Batch- 215
পারিবারিক তথ্য
পিতার পেশা সরকারী চাকুরীজীবী
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য অবিবাহিত, মাধ্যমিকে উঠবে।
চাচা মামাদের পেশা চাচা: ১) ব্যবসায়ী ২) কৃষক মামা: ১) গ্রাম্য পশু ডাক্তার ২) কৃষক ৩) ব্যাংকের জিএম ৪) ঔষুধ কোম্পানির ডিরেক্টর, এক্স ডিএলও
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত ও সামাজিকভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) তাবলীগের সাথে সম্পৃক্ত ও পরিবারে দ্বীনি পরিবেশ বিদ্যমান।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? প্রায় ৬ বছর।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? নিক্বাবসহ কালো বোরকা-হিজাব, হাত-পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? শূরাপন্থী তাবলীগ, ব্যক্তিগতভাবে দ্বীনের দাওয়াত, অনলাইন ও অফলাইনকেন্দ্রিক বিভিন্ন উদ্যোগ, নারীদের বিশুদ্ধভাবে কুর'আন শেখানো, দ্বীন শেখানো ইত্যাদি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? ঘুরে দেখার উদ্দেশ্যে মাজারে যাওয়া জায়েজ। সেখানে মান্নত করা নাজায়েজ, কিছু চাওয়া শিরক, মাজারকে ব্যবহার করে অর্থ উপার্জন কবিরা গুনাহ।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন দোস্ত জানেমান, সেপালকার ইন লাভ, ইশকুল অব লাভ, ইতিহাসের স্বর্ণরেণু, আই লাভ কুরআন, মিশন ইসলাম, চিন্তাপরাধ, সাহাবায়ে কেরামের ঈমানদীপ্ত জীবন।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন দাওয়াতের ফিল্ডে মাওলানা যুবায়ের ওস্তায, মাওলানা কালিম সিদ্দিকি, মাওলানা হারুন ইজহার, শায়খ আহমাদুল্লাহ, সাইয়্যেদ আবুল হাসান আলী নাদাবী। ইলমে মুফতি তাক্বী উসমানী, মাওলানা আব্দুল মালেক। বুজুর্গীতে মাওলানা আবু তাহের মিসবাহ, মাওলানা আব্দুল মতিন বিন হুসাইন, মাওলানা হাকিম আখতার শাহ। সাহিত্যে মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদিন, মাওলানা আতিক উল্লাহ প্রমূখ (হাফি.)
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) ব্যাসিক লেভেলের গ্রাফিক্স ডিজাইনিং, সেলাইকাজ, সব ধরণের লেখালেখি রিলেটেড কাজ।।
নিজের সম্পর্কে কিছু লিখুন খুবই সাধারণ একজন মুসলিমাহ। চেষ্টা করছি সাধারণভাবে বেঁচে কিভাবে অসাধারণ কিছু কীর্তি রেখে যাওয়া যায়। সেই পথ ধরে হাটছি। নিজের অসংখ্য কমতি অযোগ্যতা স্বত্তেও চেষ্টা করি সাহাবীদের লেন্সে দুনিয়াকে দেখার।জীবনপথে আল্লাহর কি হুকুম- নবীজীর কি তরিকা তা অনুসরণ করার। সর্বাবস্থায় আল্লাহর দ্বীনকে জীবনের প্রতিটি পর্যায়ে অনুসরণ করার।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমাদের কৌশলগত কাজ হবে দাওয়াহ। আমাদের নিজস্ব অর্থায়নে চ্যারিটি থাকবে। উনি এখন যে পেশাতেই থাকুন না কেন জীবনের  একটা পর্যায়ে এসে উনাকে বিভিন্ন ব্যবসায় জড়াতে হবে। অন্তত একটা ব্যবসার পেছনে শুধু এই নিয়তেই মেহনত করে যেতে হবে যে সেখান থেকে যা লভ্যাংশ আসবে তার সম্পূর্ণটুকু আমরা আন্তর্জাতিক পর্যায়ে ও দেশীয় পর্যায়ে মুসলিম উম্মাহর জন্য ব্যয় করবো। নিজেরা খুব সাদামাটা একটা জিন্দেগী গুজার করে বাকি সবটুকু আমরা আল্লাহর দ্বীনের জন্য,ইসলামের বিজয়ের জন্য অকাতরে খরচ করবো। আমাদের সন্তানরা গড়ে উঠবে এই আদর্শের উপর। অন্তত একটি গ্রামের সকল পুরুষদের তিনি ব্যক্তি পর্যায়ে থেকে বিশুদ্ধভাবে কুরআন শেখানোকে নিজের জীবনের মাকসাদ হিসেবে নিবেন। আর আমার মাকসাদ হবে সকল নারীদেরকে বিশুদ্ধভাবে কুরআন শেখাতে পারা। আমরা যোগ্যতাবান কুরআনী মানুষ তৈরী করবো ও তাদের দিয়ে সারাদেশে ফ্রী মক্তব পরিচালনার কাজের একটা বড় অংশ হবো। সন্তানরা যখন দ্বীনকে নিজেদের ভেতর ধারণ করা শিখবে কৈশোরকালে; তখনই আমাদের মাকসাদ হবে একটি অজপারা গায়ে নিজেদের স্থায়ী আবাসস্থল গড়ে তোলা যেখানে অমুসলিম বানানোর কার্যক্রম বেশি। মৃত্যুর আগ পর্যন্ত আমরা সেই গ্রামকে আবাদ করে যাবো দ্বীন দিয়ে। যেখানকার প্রতিটি মানুষ হবে প্রকৃত অর্থেই মুসলিম। আমাদের প্রজন্মকে আমরা এভাবেই গড়ে তুলে যাবো। যেন তারা একে আরও ব্যাপকভাবে ছড়াতে কাজ করতে পারে। আমাদের একটি মাদ্রাসা হবে আন্তর্জাতিক মানসম্পন্ন। যেখান থেকে ৫০০ ত্বলাবা বের হলে এই ৫০০ ত্বলাবাকে আমরা আন্তর্জাতিক পর্যায়ে ইসলামের বিজয়ের জন্য কাজ করার মতো যোগ্যতাসম্পন্ন ও মেজাজ দিয়ে তৈরী করবো। ১০০জন ছাত্রীরা যদি আমাদের মাদ্রাসায় পড়ে ওই ১০০ জন ছাত্রীর প্রত্যেককে আমরা এমনভাবে তৈরী করবো যারা হবে মানবশিল্পী তৈরির কারিগর, সংসারী জ্ঞানে পারদর্শী, সমসাময়িক বিশ্ব সম্পর্কে বিশদ জ্ঞানের অধিকারী, যে-কোন ভ্রান্ত মতবাদকে মোকাবেলার জন্য যোগ্যতাসম্পন্ন হবে। আদব, আখলাক ও ইলমী গভীরতা বিনির্মানে আমরা কাজ করব। আমার এই মাকসাদগুলোর সব একা আমার পক্ষে সম্ভব না। আমার উত্তম অভিভাবক প্রয়োজন, রাহবার প্রয়োজন, এতোসব ভার কাধে নেয়ার মতো একজন দায়িত্বশীল ও যোগ্যতাবান মাহরামের প্রয়োজন।
অবসর সময় কিভাবে কাটান? বইপড়া, লেখালিখি, তেলাওয়াত/লেকচার শোনা, নতুন কোনো রেসিপি ট্রাই করা, কবিতা লেখা ইত্যাদি । পরিস্থিতি অনুযায়ী যখন যা ভালো লাগে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? মায়ের কাজে সাহায্য করা, রান্নাবান্না করা, ঘর গোছানো, বাবার আদেশ পালন করা। এককথায় চেষ্টা করি যথাসম্ভব মা-বাবার আদেশ নিষেধ মেনে চলার।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? এটি একটি নারীবাদী কনসেপ্ট। যা মর্ডানিজমের একটি শাখা। আর নারীবাদ ইসলামের দৃষ্টিতে হারাম।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? ১) নিজেকে পুত-পবিত্র রাখতে,গুনাহমুক্ত জীবন গঠনে। ২) উম্মাহর জন্য উত্তম অভিভাবক প্রাপ্তির আশায়। ৩) আল্লাহমুখী, ইসলামের বিজয়ের জন্য কাজ করবে এমন প্রজন্ম তৈরীর নিয়তে। ৪) সন্তানের জন্য নেক, মুত্তাকী, উত্তম তারবিয়াহ দিয়ে বড় করতে পারবে এমন আদর্শ,যোগ্যতাবান পিতা পাওয়ার আশায়। যিনি একজন সালাহ আদদ্বীনের পিতা হওয়ার ও তাকে গড়ার স্বপ্ন লালন এবং সন্তানকে উম্মাহর বীর হিসেবে তৈরীর ব্যাপারে দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জি। তবে জেনারেল নয়; ইলমী পড়াশোনা ইনশাআল্লাহ। যোগ্যতাবান আলিমাহ ও হাফিজাহ হওয়ার পথে মওত পর্যন্ত চলতে চাই। যদি মওতের আগে খুব শীঘ্রই এ দুটোর প্রকৃত অর্থের যোগ্যতা অর্জন করেও ফেলি তাহলে এর শান ও হক্ব রক্ষার্থে মওত অবধি ত্বালিবুল ইলম হয়ে থাকতে চাই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? উনার অনুমতি ছাড়া ঘরের বাইরে না যাওয়া, উনার সকল বৈধ হুকুমের আনুগত্য করা, উনাকে দ্বীন পালনে সাহায্য করা, উনার আমানতসমূহের হেফাজত করা, উনার সংসারের দেখভাল করা, উনাকে পরিবারের প্রতি হক্ব আদায়ে, সর্বক্ষেত্রে ভারসাম্য রক্ষায়, আল্লাহর ও মাখলুকের হক্ব আদায়ে সহযোগিতা করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪-৩২ এর মধ্যে হলে ভালো হয়।
গাত্রবর্ণ কালো, শ্যামলা, উজ্জ্বল শ্যামলা
নূন্যতম উচ্চতা ৫'১"-৫'৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা জেনারেল ব্যাকগ্রাউন্ড হলে অনার্স কমপ্লিট, মাদ্রাসা ব্যাকগ্রাউন্ড হলে দাওরাহ কমপ্লিট।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- নজরের হেফাজত করবেন। আল্লাহকে ভয় করবেন। বাস্তবে গাইরে মাহরাম নারীদের সাথে একান্ত প্রয়োজন ব্যাতীত কথা বলবেন না।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি, টাকনুর উপর পাজামা ও সুন্নতি লিবাস থাকতে হবে। সুন্নতি লিবাস পরিধান না করলেও সবসময় ঢিলেঢালা পোশাক পরিধান করতে হবে। আর ইনকাম হচ্ছে সর্বনিম্ন ১৫০০০-২০০০০ এর মতো। অন্তত এতটুকু হলে পরিবারের গার্ডিয়ানদের কনভিন্স করতে সহজ হবে। যেহেতু আমার পরিবার জেনারেল ব্যাকগ্রাউন্ডের। তাছাড়া কুফুরও একটা ব্যাপার আছে।
পেশা ব্যবসায়ী, উদ্যোক্তা, মাদ্রাসা শিক্ষক, ইমাম,বেসরকারি চাকুরীজীবী, ইঞ্জিনিয়ার, ডাক্তার, উপার্জনকারী শিক্ষার্থী। মোটকথা এই পরিমাণ মান্থলী উপার্জন করা যা দিয়ে স্ত্রী ও সন্তানদের ভরণপোষণ সম্পূর্ণরুপে বহন করতে সক্ষম হবে।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত, উচ্চমধ্যবিত্ত
পারিবারিক অবস্থা বাসায় পরিপূর্ণ পর্দার পরিবেশ আছে, পরিবারের সদস্যরা মন থেকে দ্বীনের বিধান মেনে চলার যথাসাধ্য চেষ্টা করেন, সহজ সরল মেন্টালিটির মানুষজন, বাসায় টেলিভিশন-গান-বাজনা জাহিলিয়াত পরিবেশ পারিবারিকভাবে বর্জিত এমন পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১) সর্বাবস্থায় জামাতে স্বালাত আদায়কারী। ২) বিশুদ্ধভাবে কুর'আন তিলাওয়াতকারী। ৩) স্ট্রিক্টলি মাহরাম নন-মাহরাম মেইন্টেন করেন অনলাইন ও অফলাইনে। ৪) সুগভীর ইলমের অধিকারী, সমসাময়িক বিশ্ব সম্পর্কে ভালো জ্ঞান রাখেন। ৫) মানুষের হক্বসমূহ যথাযথভাবে আদায়ের ব্যাপারে দায়িত্বশীল। চিন্তাচেতনায় ম্যাচিউর। উত্তম আখলাকের অধিকারী। ৬) সৎ কাজে উৎসাহদানকারী, অসৎ কাজে বাধাদানকারী। ৭) হক্বপন্থী আল্লাহওয়ালা আলিমদের সোহবতে থাকার চেষ্টা করেন। ৮) ওয়াদা রক্ষাকারী। মানুষের সাথে লেনদেনে- মু'আমালাতে স্বচ্ছ-সৎ-আমানতদার ও মু'আশারাতের ব্যাপারে সচেতন। ৯) সবচেয়ে বড় ও প্রধান যে যোগ্যতা থাকতে হবে তা হলো উম্মাহর জন্য, ইসলামের বিজয়ের জন্য, আল্লাহর দ্বীনের জন্য, দাওয়াতি কাজের জন্য নিজের পুরো জীবনকে উৎসর্গ করার দৃঢ় ইচ্ছা পোষণ করা। নিজের জান-মাল-পরিবারবর্গকে দ্বীনের জন্য উৎসর্গ করার মানসিকতা থাকা। সন্তানদেরকে উম্মাহর বীর হিসেবে তৈরীর জন্য সবধরনের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকা। এমন সন্তান ও পরিবারের গঠনের, প্রজন্ম তৈরীর স্বপ্ন দৃঢ়ভাবে দেখা যাদের হাত ধরে উম্মাহর বিজয় আসবে, উম্মাহ জাগ্রত হবে, ইতিহাসের পাতায় যে প্রজন্মের বীরত্বগাথা লেখা হবে। জীবনের প্রতিটি মুহুর্তে এমন স্বপ্নকে হৃদয়ে লালনকারী ও এর জন্য ইতিমধ্যেই কোনো না কোনো পদক্ষেপ গ্রহণকারী।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোনো। তবে আমার পরিবার চাইবে ঢাকা বা ময়মনসিংহ বা এর আশেপাশের মধ্যে হোক। কিন্তু অন্যসব দিক ঠিক থাকলে ইনশাআল্লাহ এ ব্যাপারে পরিবারকে ম্যানেজ করা যাবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী
বিশেষ কিছু যদি জানাতে চান • বিয়ের পর কোথায় থাকতে চাই? অপশন আছে স্বামীর বাড়ি বা বাবার বাড়ি। কিন্তু আমার ইচ্ছে আমার জীবনসঙ্গী যেখানেই থাকুক উনার সাথে থাকার। উনাকে ছাড়া দীর্ঘসময় অন্য কোথাও না থাকার।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 615 ভিউস