female

বায়োডাটা নাম্বার

AH-100925

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৯

ফর্সা

৪'৯''

৬৫ কেজি

AB+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা মিরপুর ঢাকা
বর্তমান ঠিকানা মিরপুর ঢাকা
কোথায় বড় হয়েছেন? ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৯
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৪'৯''
ওজন ৬৫ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BA in World Religion and Culture
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ঢাকা বিশ্ববিদ্যালয়
পাসের সন চতুর্থ বর্ষ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: নাই
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসায়ী, নিজস্ব স্টেশনারি দোকান আছে।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য একজন ছোট ভাই বিইউবিটি তে স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী
চাচা মামাদের পেশা চাচা, মামা নেই দুইজন ফুপি ও দুইজন খালা আছে।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ বাসার সবাই পাঁচ ওয়াক্ত সালাত আদায় করে,সাওম পালন করে ।আম্মু মাহরাম মেনে চলার চেষ্টা করে, বাইরে গেলে বোরখা পরে। কিন্তু পুরোপুরি ভাবে তারা প্রাক্টিসিং না। বর্তমানে দ্বীন মেনে চলার ক্ষেত্রে আস্তে আস্তে তাদের মধ্যে ইতিবাচক পরিবর্তন দেখা যাচ্ছে।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয়। আউয়াল ওয়াক্তে নামাজ পড়ার চেষ্টা করি। নফল নামাজ পড়ারও চেষ্টা করি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? আলহামদুলিল্লাহ দ্বীনে ফেরার পর 2020 সালের মার্চ মাস থেকে নিয়মিত নামাজ পড়ছি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি মেনে চলি।সর্বাত্মক চেষ্টা করি নন মাহরাম ছেলেদের সাথে প্রয়োজনের অতিরিক্ত কথা না বলার। তাদেরকে এড়িয়ে যেতে চেষ্টা করি। দৃষ্টি হেফাজত করার চেষ্টা করি। অনলাইনে কোন ছেলের সাথে অহেতুক আলাপ করি না ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত করার চেষ্টা করি। দ্বীনে ফেরার পর থেকে নিয়মিত কুরআন তিলাওয়াত করার চেষ্টা করি। অর্থ ও তাফসির বুঝে পড়ার চেষ্টা করি। আমার যতটুকু ভুল ভ্রান্তি হয় তা শুধরে নেওয়ার ইচ্ছা আছে ইনশাআল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরখা হিজাব নিকাব পরি। পা মোজা হাত মোজা পরি ।কালো রঙের বোরখা ছাড়াও অন্য রঙের বোরখা ও পরা হয়। তবে ফিটিং , ট্রান্সপারেন্ট, জাঁকজমক বোরখা পরি না।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আলহামদুলিল্লাহ নেই তবে চশমা পরি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? তেমন কোন কাজে যুক্ত নেই। তবে সব সময় চেষ্টা করি আমার পরিবার ও পরিচিত মানুষদের দ্বীনের দাওয়াত দিতে যতটুকু আমি জানি তার মধ্য থেকে।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন মুহস্বানাত, হিজাব আমার পরিচয়, বিবাহ বিভ্রাট, রব আপনার প্রতীক্ষায়।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড.খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রাহিমাউল্লাহ), মতিউর রহমান মাদানী, আব্দুর রাজ্জাক বিন ইউসুফ, ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, ড.জাকির নায়েক।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি নতুন করে দ্বীনের আলো পেয়েছি। মুসলিম পরিবারের মেয়ে হলেও আগে ইসলাম বলতে গতানুগতিক ভাবে নামাজ পড়া রোজা রাখা যাকাত দেয়া এবং হজ পালনকেই বুঝতাম। ২০২০ সালের করোনা কালীন সময়ে আল্লাহর অশেষ রহমতে হেদায়েত প্রাপ্ত হই। দ্বীন কে আঁকড়ে ধরেই থাকতে চাই। কাটছাঁট দ্বীন আমার পছন্দ না। যেটা মানতে হবে সেটা মানতেই হবে। এ ব্যাপারে কোনো ছাড় দিতে আমি রাজি না। ফরজ ইবাদতের পাশাপাশি নফল ইবাদত করার চেষ্টা করি। প্রাকটিস মুসলিমাহ হিসেবে চলার চেষ্টা করি তবুও ভুলভ্রান্তি হয়ে যায়। আমি বই পড়তে, কুরআন তিলাওয়াত করতে, কুরআনের বাংলা অর্থ তাফসীর জানতে, জিকির করতে, পরিবারের মানুষের সাথে সময় কাটাতে, দ্বীনী আলোচনা করতে, ইসলামিক লেকচার শুনতে, প্রাকৃতিক পরিবেশে ঘুরতে যেতে পছন্দ করি। অপছন্দের তালিকায় আছে: গীবত করা, পরচর্চা করা, অপরিষ্কার থাকা। মিথ্যা কথা বলা একেবারেই সহ্য করতে পারি না। প্রতারণা করা কাউকে ঠকানো এগুলো মেনে নিতে পারিনা। আমি সহজে মানুষকে অবিশ্বাস করি না। কিন্তু একবার বিশ্বাস ভেঙে গেলে দ্বিতীয় বার সহজে আর তাকে বিশ্বাস করতে পারি না।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? পুরোপুরি শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত করতে পারা, মৃত্যু পর্যন্ত দ্বীনের পথে টিকে থাকা, দ্বীনী পরিবার গঠন করা।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ি, পরিবারের মানুষের সাথে সময় কাটাই
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আম্মুকে ঘরের কাজে টুকটাক সাহায্য করা।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? ইসলাম নারী এবং পুরুষ দুজনকেই সম্মান দিয়েছে। এই ব্যাপারে দ্বন্দ্ব করার কোন মানে হয় না। যাকে যতটুকু সম্মান করতে বলা হয়েছে তাকে তার ন্যায্য সম্মান দিলেই হবে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? অর্ধেক দ্বীন পূরণ করার জন্য বিয়ে করতে চাই। নিজের চরিত্র রক্ষা করার জন্য, দৃষ্টি হেফাজত করার জন্য, যিনা থেকে নিজেকে হেফাজত করার জন্য, বর্তমান সময়ের ফিতনা থেকে বাঁচার জন্য নিজের ঈমান রক্ষা করার স্বার্থে বিয়ে করতে চাই।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? আমার চাকরি করার কোন ইচ্ছা নেই। যদি কখনো পরিস্থিতি অনুযায়ী চাকরি করা প্রয়োজন হয় তাহলে পর্দার সহিত শুধু মাত্র মেয়ে বাচ্চাদের শিক্ষকতা করা পছন্দ।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) বর্তমানে আমি অনার্স চতুর্থ বর্ষে অধ্যয়নরত আছি। আমার আর৩ মাসের মত সময় বাকি আছে অনার্স কমপ্লিট হতে। অনার্স এর লাস্ট সেমিস্টার আমার চলমান ফাইনাল পরীক্ষা দিলেই শেষ হয়ে যাবে। তাই অন্তত ফাইনাল পরীক্ষাটা দিয়ে অনার্স টা শেষ করতে চাই। মাস্টার্স পাশের ব্যাপারে সেটা নির্ভর করবে হাজবেন্ড কি চায় তার উপর। হাজবেন্ড যদি মাস্টার্স পড়াতে না চায় তাহলে আমার আপত্তি নাই।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আন্তরিকতার সঙ্গে ইসলামের বিধান অনুযায়ী স্বামীর আনুগত্য স্বীকার করা।উত্তম ব্যবহার করা। স্বামীকে যথাযথ মূল্যায়ন করা। স্বামীর আয়ে সন্তুষ্ট থাকা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪ থেকে ৩৬
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা আমি ছেলের দ্বীনদারীতে দেখে বিয়ে করতে চাই। উচ্চতা আমার কাছে কোন ফ্যাক্ট না। যেহেতু আমি নিজেই খাটো তাই আমার চাইতে খাটো হলে বেশি বেমানান লাগবে।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন অনার্স পাস
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই আমি সুন্নতি দাড়ি আশা করি।সুদ কিংবা ঘুষের সাথে জড়িত হলে বিয়ে করতে চাই না।
পেশা নির্দিষ্ট কোন পেশার প্রতি চাহিদা নেই। অবশ্যই হালাল হতে হবে ইনশাআল্লাহ।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত/ সচ্ছল
পারিবারিক অবস্থা সম্ভ্রান্ত দ্বীনদার পরিবার। যেখানে আমার পর্দা করতে কোন সমস্যা হবে না। দ্বীনী ইলম অর্জন করতে পারব এমন প্রাক্টিসিং মুসলিম পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন সালাফি (আহলে হাদিস) মানহাজের কাউকে জীবনসঙ্গী হিসেবে চাচ্ছি। আমি<strong> এমন একজন জীবন সঙ্গী আশা করি যিনি সবকিছুর ঊর্ধে আল্লাহ এবং তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে প্রাধান্য দিবেন। নিজেও দ্বীন পালন করবেন আমাকে ও উৎসাহিত করবেন।  আমার কোন ভুল হয়ে গেলে রেগে না গিয়ে আমাকে বুঝিয়ে দিবেন ভুল ধরিয়ে দিবেন। যাকে সাথে নিয়ে অনেক বেশি আমল করতে পারব এবং দিনশেষে একে অপরের আমল তদারকি  করতে পারব। একদিন তাকে নিয়ে ইনশাআল্লাহ হজ করতে যাব। যাকে নিয়ে একসাথে জান্নাতে ইনশাআল্লাহ যেতে পারবো এমন কাউকে খুঁজছি। </strong> আমি সাদাকাহ  করতে পছন্দ করি। সমাজ সেবা মূলক কাজ পছন্দ করি। আমি চাই উনি এসব কাজে আল্লাহর সন্তুষ্টির জন্য জড়িত থাকুক। আমি যদি চাকরি না করি তবে দান সদকা করার ব্যাপারে আমাকেও যাতে সাহায্য করেন । আমি চাই তিনি জামাতের সাথে নামাজ পড়ুক। একসাথে তাহাজ্জুদ পড়ার ইচ্ছা আছে। সব ধরনের হারাম বিনোদন থেকে নিজেকে মুক্ত রাখুক তাই চাই। সহিহ ভাবে নিয়মিত কুরআন তিলাওয়াত করতে পারবেন এমন চাই। তার বাবা মাকে অনেক সম্মান করবেন, পাশাপাশি স্ত্রী কে বুঝবেন, কেয়ারিং হবেন এমন চাই। <strong>বাহ্যিক সৌন্দর্য অতটা প্রাধান্য না দিয়ে আমার ভিতরকার মানুষটাকে চিনে, দ্বীনদারিতা  দেখে যে পছন্দ করতে পারবেন আমি এমন জীবনসঙ্গীকেই চাচ্ছি। কারন আমি নিজেও পাত্র নির্বাচন করার ক্ষেত্রে সবকিছুর ঊর্ধ্বে দ্বীন কেই প্রাধান্য দিবো ইনশাআল্লাহ।</strong>
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? জেলা কোন হলে সমস্যা নেই। তবে ঢাকায় স্থানীয় হতে হবে
অন্যান্য তথ্য
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 973 ভিউস