female

বায়োডাটা নাম্বার

AH-100981

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

শেরপুর

ময়মনসিংহ বিভাগ

২০০১

শ্যামলা

৫'৩''

৫০ কেজি

B+

ছাত্র/ছাত্রী

নেই।


ঠিকানা
স্থায়ী ঠিকানা শেরপুর
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? নালিতাবাড়ী, শেরপুর।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা শেরপুর
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Social Science (BSS) in Japanese Studies
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ঢাকা বিশ্ববিদ্যালয়।
পাসের সন ৩য় বর্ষ।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা সম্মান ৩য় বর্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয়।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা *Diploma in "Cupping Therapy (Hijama)" * Alim Course running under IOM (Islamic Online Madrasha) * Completed "Islamic Manners" Course in Ashlaf Academy * Completed "Fiqhun Niqah" & "Marriage Preparation" course in Ashlaf Academy * "দাওরায়ে ইলমিয়া" কোর্স চললান ইলম-উন-নাফি প্রতিষ্ঠানে। * ইলম-উন-নাফি থেকে "তাজউইদ কোর্স" সম্পন্ন করেছি। * নুরুল কুরআন একাডেমী থেকে "গীবতের ভয়াবহতা ও প্রতিকার" কোর্স সম্পূর্ণ করেছি। বর্তমানে আরবি ভাষা শিক্ষা কোর্স চলমান আছে। * Taibah Academy থেকে "মৃত মহিলাকে গোসল করা ও কাফন পরানো" ওয়ার্কশপ সম্পন্ন করেছি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim Course 2309
পারিবারিক তথ্য
পিতার পেশা নিজেদের জমিজমা দেখাশোনা করেন। কাজকর্ম লোকদের দিয়ে করিয়ে নেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য শিক্ষাগত যোগ্যতাঃ- এমএসএস বৈবাহিক অবস্থাঃ- বিবাহিত পেশাঃ- চাকুরিজীবী (সহকারী শিক্ষক, হাইস্কুল) বর্তমান অবস্থানঃ- নালিতাবাড়ী, শেরপুর।
চাচা মামাদের পেশা আমার ৩ চাচা। উনারা সবাই কৃষিকাজের সাথে সম্পৃক্ত। মামা নেই।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ মধ্যবিত্ত এবং সমাজে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আমার পরিবারের বাকি সদস্যরা সম্পূর্ণ দ্বীনকেন্দ্রিক মানসিকতা লালন করেন না। আব্বা-আম্মা পাঁচ ওয়াক্ত নামাজী আলহামদুলিল্লাহ। তবে প্রকৃত দ্বীনের বুঝ একটু কম। পর্দার ব্যাপারেও একটুখানি বেখেয়াল। তবে উনারা আমার ক্ষেত্রে বেশ সাপোর্টিভ। আমি সাধ্যমতো মেহনতের চেষ্টা করি।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোট থেকেই নামাজ পড়া হয়।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? কঠোরভাবে মেইনটেইন করতে চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা, ওড়না, নিকাব, হাত-পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামী খিলাফাহ।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? কখনোই না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না। তবে চশমা পরি মাইনাস ০.৫০ - ০.৭৫।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না, তবে যুক্ত হওয়ার ইচ্ছে আছে। নিজ পরিবার, আত্মীয়-স্বজন ও সহপাঠী বোনদেরকে দ্বীনের দাওয়াত দিতে চেষ্টা করি আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? বর্তমানের প্রেক্ষাপটে শির্ক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন এহইয়াউ উলুমিদ্দীন, আদাবুল মুআশারাত, সালাফের জীবন থেকে, সীরাহ, ডাবল স্ট্যান্ডার্ড, নুরুল ইজাহ, বেলা ফুরাবার আগে, প্রত্যাবর্তন, সীমান্ত ঈগল, ইউনিভার্সিটির ক্যান্টিন, লা তাহযান, মুহস্বানাত, তিনিই আমার রব, বিবাহ পাঠ, দ্য কেয়ারিং ওয়াইফ, কুররাতু আইয়ুন ১-২, বিয়ের আগে।।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ আহমাদুল্লাহ, শাইখ হারুন ইজহার, মোহাম্মদ হবলস, মাওলানা তারিক জামিল, শাইখ আতিক উল্লাহ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আলহামদুলিল্লাহ শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত করতে পারি। সুন্নাহ চিকিৎসা পদ্ধতি হিজামা করতে পারি। আলহামদুলিল্লাহ হ্যান্ড পেইন্টের কাজ পারি।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমার কাছে দুনিয়ার চেয়ে আখিরাত উত্তম। আমি দুনিয়া চাই না, দুনিয়ার ধন-সম্পদ, বাড়ি-গাড়ি, টাকা-পয়সা চাই না, শুধু চাই একজন দ্বীনদার তাকওয়াসম্পন্ন মানুষকে যার হাত ধরে আমি জান্নাত পর্যন্ত যেতে পারবো। দ্বীন সম্পর্কে জানার, বুঝার, মানার আগ্রহ অনেক বেশি, দ্বীনের পথে আসার পর থেকে একটাই ইচ্ছে নিজেকে একজন পূর্ণ ঈমানদার এবং মুমিন ব্যক্তি হিসেবে গড়ে তোলা। গ্রামীণ পরিবেশে বেড়ে উঠার কারণে পরিপূর্ণ পর্দা করা হয়ে উঠতো না। আমি আল্লাহর কাছে এমন একটা পরিবেশ চেয়েছি যেন দ্বীন পালন করা আমার জন্য সহজ হয়ে যায়। যে উদ্দেশ্যে অর্জন করতে চাইছি, আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালা যেন আমার জন্য তা সহজ করে দেন। জেনারেলে পড়াশোনা করায় ছোটবেলা থেকে নামাজ, রোজা নিয়ে জ্ঞান থাকলেও ইসলামের অন্যান্য বিষয় সম্পর্কে তেমন জানতাম না। কিন্তু দ্বীনের বুঝ পাওয়ার পর থেকে আলহামদুলিল্লাহ নিজেকে পুরোপুরি বদলে নেওয়ার চেষ্টা করে এসেছি‌। আমি চাই আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালা আমাকে এমন একজনকে দিক যিনি আমার উদ্দেশ্য পূরণে আমাকে সহায়তা করবেন। আর অবশ্যই চাইবো আমার পারিবারিক ব্যাকগ্রাউন্ডকে প্রাধান্য না দিয়ে কেউ আমার প্রচেষ্টাকে প্রাধান্য দিবেন। আমার সম্পর্কে কিছু তথ্যঃ- আমি নিজেকে জাহির করার জন্য বিষয়গুলো উল্লেখ করছিনা, আমার মন-মানসিকতা সম্পর্কে মোটামুটি একটা ধারণা দেওয়ার জন্য বিষয়গুলো উল্লেখ করছি। আমি সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন ও ওযু অবস্থায় থাকতে পছন্দ করি। প্রয়োজন ছাড়া রুম থেকে বের হইনা। অহেতুক কথাবার্তা কম বলতে চেষ্টা করি। গীবত, পরনিন্দা, পরচর্চা এসব থেকে সবসময় দূরে থাকতে চেষ্টা করি ইন শা আল্লাহ। সোশ্যাল মিডিয়ায় সময় অপচয় করিনা এবং এটা খুব অপছন্দ করি। ছোটবেলায় মহিলা মাদ্রাসায় পড়েছি( ক্লাস ১-৪), এরপর গার্লস স্কুল ও গার্লস কলেজে পড়ার কারণে কখনোই কোনো ছেলেবন্ধু ছিলনা। ভার্সিটিতে ভর্তির পরপরই পর্দা শুরু করেছিলাম। আর পর্দা শুরু করার পর থেকে খুব সতর্কতার সাথে মাহরাম(চাচাতো-মামাতো-ক্লাসমেট) মেইনটেইন করে চলি। খুব প্রয়োজন ছাড়া কখনো কারো সাথে কথা বলিনি। হালাল-হারামের ব্যাপারে আমি একটুও ছাড় দিতে রাজি না। হালাল আয় আমার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ রিযিক হালাল না হলে বান্দার ইবাদত কবুল হবেনা।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমি আমার রব্বের কাছে সবসময় এমন একজন জীবনসঙ্গীর দু'আ করি যার মাধ্যমে আমার জন্য দ্বীনের পথে টিকে থাকা সহজ হবে। যার মাধ্যমে আমি মুজাহিদ সন্তানের জন্ম দিতে পারবো । মুসলিম উম্মাহর এই কঠিন সময়ে যারা হবে একজন জাতির আলিম, একজন কর্ণধার। দ্বীনের জন্য আমি ইন শা আল্লাহ্ যেকোনো ত্যাগ স্বীকার করতে রাজি।
অবসর সময় কিভাবে কাটান? কুরআন তিলাওয়াত, যিকির, ইসলামিক লেকচার শুনে, ইসলামিক বই পড়ে। মাঝেমাঝে ঘরোয়াভাবে দ্বীনি তালিমের মাধ্যমে। হলে বান্ধবী এবং বড় আপুদের সাথে দ্বীনি তালিমের মাধ্যমে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? পড়াশোনার সুবাদে এখন আমাকে বাড়ির বাইরে থাকতে হচ্ছে। শুধু দুই ঈদের ছুটিতে বাড়িতে যাওয়া হয়। তখনের সময়টাতে আমি আম্মা-ভাবিকে ঘরের কাজে সাহায্য করতে চেষ্টা করি। বাবুর খেয়াল রাখি। ঘরদোর গুছিয়ে রাখতে চেষ্টা করি। আমার দাদী আলহামদুলিল্লাহ বেঁচে আছেন, বাড়িতে গেলে উনার সেবা করতে চেষ্টা করি, উনাকে সময় দিতে চেষ্টা করি। সন্ধ্যায় বাড়ির মহিলাদের নিয়ে ইসলামী আলোচনা করার চেষ্টা করি। আমি বাড়িতে থাকাকালীন আশেপাশের ছোট মেয়েদের স্বলাত এবং কুরআন তিলাওয়াত শেখাতে চেষ্টা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আলহামদুলিল্লাহ আমি একজন মুসলিমাহ। ইসলামে নারী-পুরুষ সমতা বলে কোনো বিধান নেই। ইসলাম সমতার কথা বলেনা, ইসলাম বলে ইনসাফের কথা। যার যতটুকু প্রয়োজন, ইসলাম তার জন্য ততটুকুই বরাদ্দ করেছে। তাই নারী-পুরুষের সমঅধীকার বলে কিছুতে আমি বিশ্বাস করিনা। নারী-পুরুষ একজন অপরজনের পরিপূরক, একজন অপরজনকে ছাড়া সম্পূর্ণ নয়। নারী-পুরুষ সমঅধীকার বিষয়টা পশ্চিমারা পুঁজিবাদী স্বার্থে আমাদের বোনদের মাথায় ঢুকিয়ে দিয়েছে যেটার আল্টিমেট লক্ষ্য হচ্ছে নারীদের কর্মক্ষেত্রে প্রবেশ করানোর মাধ্যমে কম মজুরিতে শ্রমিকের ব্যবস্থা করা।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? অর্ধেক দ্বীন পূরণের জন্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জ্বী না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) অনুমতি সাপেক্ষে।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহ্ সুবহানাহু ওয়া তা'আলা স্বামীকে এতটা মর্যাদা দিয়েছেন, স্বামীর হক্ব আসলে কখনো লিখে শেষ করা সম্ভব নয়। আল্লাহর বিধানবিরোধী নয় এমন সকল কাজে আমি আমার স্বামীর আনুগত্য করবো ইন শা আল্লাহ্।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 28-32
গাত্রবর্ণ চক্ষু শীতলকারী। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। তিনিই এই বিষয়ে ভালো জ্ঞান রাখেন।
নূন্যতম উচ্চতা 5.6"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মানানসই।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি থাকা আবশ্যক। আর ইনকাম অবশ্যই হালাল হতে হবে। হালাল আয়ের ব্যাপারে আমি বিন্দুমাত্রও ছাড় দিতে রাজি না। । ব্যাংক এবং অন্যান্য সুদ-ঘুষের ইনকাম করলে যোগাযোগ না করার অনুরোধ রইল।
পেশা যেকোনো হালাল এবং সম্মানজনক পেশা।
অর্থনৈতিক অবস্থা স্বচ্ছল।
পারিবারিক অবস্থা দ্বীনদার, ভদ্র, সম্মানিত (আবশ্যক নয়, ছেলের দ্বীনদারিত্বই মুখ্য)।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ৫ ওয়াক্ত স্বলাত আদায়কারী, সুন্নাহ অনুযায়ী মুখে দাড়ি, সবসময় টাখনুর উপর কাপড় পরতে হবে। সৎ একজন মানুষ। হালাল-হারাম সম্পর্কে সুস্পষ্ট ধারণা রাখেন। নিজে দ্বীন পালনে সচেষ্ট থাকবেন এবং আমাকে দ্বীন পালনে সহযোগিতা করবেন। আর অবশ্যই আমাকে পরিপূর্ণ পর্দার পরিবেশ করে দিবেন। আত্মমর্যাদাবোধ সম্পন্ন ব্যক্তি। বিয়ের ক্ষেত্রে সম্পূর্ণ নিজ পছন্দ-অপছন্দের প্রতি গুরুত্ব রাখেন। সুন্দর আখলাকের অধিকারী। নিজ দায়িত্ব সম্পর্কে সচেতন, অনলাইন ও অফলাইনে মাহরাম-ননমাহরাম মেনে চলবেন।নজরের হিফাজত করবেন, নারী জাতির প্রতি শ্রদ্ধাবোধ থাকবে, নিজের স্ত্রীকে ভালোবাসবেন এবং পর্দায় রাখবেন। অন্যের মতামতের প্রতি শ্রদ্ধাশীল হবেন। নিজের স্ত্রীকে দিয়ে চাকরি করানোর মানসিকতা রাখেন না। মনে হতে পারে অনেক বেশি রিকুয়ারমেন্ট দিচ্ছি। কিন্তু আমি মনে করি এগুলো ইসলামের একদম বেসিক বিষয় যা একজন মুসলিম হিসেবে আমাদের মেনে চলা উচিত। এ বিষয়গুলো আমার নিজের মধ্যে রয়েছে বা আমি এভাবে মেনে চলতে চেষ্টা করি। তাই আমি আমার স্বামীর কাছেও উক্ত গুণাবলী প্রত্যাশা করি।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? নির্দিষ্ট কোনো জেলা প্রেফার করছি না। আমার কাছে আমি কোথায় থাকবো তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ আমি কার কাছে থাকবো।
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান দ্বীনি খিদমতে যুক্ত হওয়ার অনেক বেশি ইচ্ছে আমার। তাই দ্বীনি মেহনতে সময় দিচ্ছেন এমন কেউ অগ্রাধিকার পাবেন ইন শা আল্লাহ্। পারিবারিকভাবে আমার পরিবার অনেক বেশি দ্বীনদার না, কিন্তু আমি মন থেকে চাই আল্লাহ্ সুবহানাহু ওয়া তা'আলা যেন আমাকে এমন একজনকে মিলিয়ে দেন। আরেকটি বিষয় এখানে উল্লেখ করতে চাচ্ছি সেটা হচ্ছে, আমার গায়ের রঙের ব্যাপারটা নিয়ে আমি একটু কনফিউজড। আমার কাছে মনে হয় এটা শ্যামবর্ণ। কিন্তু আশেপাশের সবাই বলে উজ্জ্বল শ্যামবর্ণ। তাই অনুরোধ থাকবে যিনি শ্যামবর্ণ জেনে যোগাযোগ করতে আগ্রহী তিনিই ইন শা আল্লাহ্ করবেন। যদি সত্যিকার অর্থেই উজ্জ্বল শ্যামবর্ণ হয়, তাহলে এটা আপনার জন্য বোনাস। ছবি চাইবেন না দয়া করে। আরেকটি বিষয় দেখে পছন্দ হলে তারপর বাকি বিষয় বিবেচনা করা, এমন ধারণা পরিহারযোগ্য। উভয়পক্ষের আনুষঙ্গিক বিষয়াদি পছন্দ হওয়ার পরিপ্রেক্ষিতে ইন শা আল্লাহ্ পারিবারিকভাবে সাক্ষাতের ব্যবস্থা করা হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 825 ভিউস