female

বায়োডাটা নাম্বার

AH-101027

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

২০০৩

উজ্জ্বল শ্যামলা

৫'২''

৫২ কেজি

O+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা জেলা:চট্টগ্রাম, উপজেলা :বাঁশখালী,গ্রাম:পূর্ব -পালেগ্রাম(৫নং কালিপুর ইউনিয়ন),ওয়ার্ড নং:০৫
বর্তমান ঠিকানা জেলা:চট্টগ্রাম, উপজেলা :বাঁশখালী,গ্রাম:পূর্ব -পালেগ্রাম(৫নং কালিপুর ইউনিয়ন),ওয়ার্ড নং:০৫
কোথায় বড় হয়েছেন? গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৫২ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSS 1st year(Economic)running
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ
পাসের সন প্রথম বর্ষ চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা BSS 1st year (Economic) running
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Quranic Dua course (IQRA),,Fiqh course (IQRA),,IOM er short course,, Tazweed course (IQRA,Online I'lm Academy @I'lm Qur'an Learners),,Arabic language learning (Online I'lm Academy),,Hifj course (IQRA@Markazul hidayaah) running, Sama't batch221(Islamic Online Madrasha)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Sama't batch 221
পারিবারিক তথ্য
পিতার পেশা কৃষক ( আলহামদুলিল্লাহ আব্বুর হালাল ইনকাম দিয়ে মহান আল্লাহ তায়ালা অনেক সুখে রেখেছে )
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য একমাত্র বোন দশম শ্রেণীতে পড়ে।
ভাইদের সম্পর্কে তথ্য একমাত্র ভাই দশম শ্রেণীর ফাইনাল এক্সাম দিচ্ছে।
চাচা মামাদের পেশা চাচাদের পেশা : ১. চাকরি( ঢাকায়) ২.কৃষক মামাদের পেশা : ১.চাকরি (চট্টগ্রাম কোর্ট বিল্ডিং) ২.ব্যবসায়ী (S,A trade international) ৩.নিজস্ব দোকান ৪.চাকরি ৫.নিজস্ব দোকান **আমার আম্মু পাঁচ ভাইয়ের একমাত্র বোন।তাই,মায়া-মমতার ক্ষেত্রে কোনো কমতি থাকবে না ইন শা আল্লাহ **
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত পরিবার। সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ ভালো
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) দ্বীনি অবস্থা আলহামদুলিল্লাহ মোটামুটি। তবে, আব্বুর সবকিছু ঠিক আছে। কিন্তু মাহরাম, নন মাহরাম মেইনটেইন করার ব্যাপারে অবহেলা।তবে, আমি পর্দা করার ক্ষেত্রে অনেক সাপোর্ট পাই....আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ পড়া হয়।হাই স্কুলে পড়ার সময় থেকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার চেষ্টা করতাম।মহান আল্লাহর রহমতে নামাজের ব্যাপারে সবসময় সিরিয়াস থাকার চেষ্টা করি।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? আলহামদুলিল্লাহ হাই স্কুলে পড়ার সময় থেকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার চেষ্টা করি
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ, আলহামদুলিল্লাহ সর্বোচ্চ কঠোরভাবে মানার চেষ্টা করি ।আমি চাই আমার জীবনসঙ্গী ও আমার মাহরাম/নন-মাহরাম মেইনটেইন এর ব্যাপারে একদম কঠোর থাকবে।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ। বাকিটা আল্লাহ ভালো জানেন....।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা , নিকাব /হিজাব , হাত মোজা, পা মোজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন না
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আলহামদুলিল্লাহ মোঠেও পছন্দ করি না।এমনকি,কেউ যদি আমার মোবাইল দিয়ে কোনো গান/নাটক দেখলে যে তার গুনাহের কিছু অংশ আমার আমল-নামায় আসবে (কারন মোবাইলের মালিক আমি....)। আলহামদুলিল্লাহ এই বিষয়ে ও আমি খুব বেশি সিরিয়াস। আমি চাই আমার জীবনসঙ্গী ও আমার মতো এসব নাটক/সিনেমা/সিরিয়াল /গান শুনা বা দেখাকে মন থেকে ঘৃণা করুক।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আলহামদুলিল্লাহ না
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না।তবে, আমার জীবনসঙ্গীকে নিয়ে তাবলীগে যাওয়ার অনেক ইচ্ছা।এখন উপযুক্ত মাহরামের অনুপস্থিতির কারণে তাবলীগে যাওয়াটা আমার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে।"উনি" আসলে আর মিস হবেনা......ইন শা আল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আর -রাহীকুল মাখতুম, ফয়জুল কালাম, ম্যাসেজ
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মিজানুর রহমান আজহারী, সায়েখ আহমাদুল্লাহ,আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আলহামদুলিল্লাহ আরবি ভাষা শিখার চেষ্টায় আছি
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি আল্লাহর একজন অতি নগন্য গুনাহগার বান্দী, সাদামাটা জীবন যাপন এবং অল্পতে শুকরিয়া করতে পছন্দ করি।আমি শান্ত স্বভাবের এবং সবসময় হাসিমুখে থাকতে পছন্দ করি। মিথ্যা কথা বলা এবং চরিত্রহীনদের পছন্দ করিনা।আমার সবথেকে বড় ইচ্ছা বাকি জীবনটা যেন সম্পূর্ণ আল্লাহ ও তাঁর রাসূল (সা:)এর সুন্নাহ মোতাবেক চলতে পারি।জীবনসঙ্গীর সহায়াতায় অনলাইনে/ অফলাইনের মাধ্যমে ইসলামিক জ্ঞান অর্জন করার মাধ্যমে কালেমার দাওয়াত দেওয়ার প্রবল আকাঙ্ক্ষা।ফিউচারে জীবনসঙ্গীকে নিয়ে পবিত্র মহান আল্লাহর ঘর দেখে আসার অনেক ইচ্ছা।আমি ৩০ পারা কুরআনের হিফজ করতে চায়…..এই বিষয়ে আল্লাহর জন্য আমার প্রতি সহনশীল হতে হবে……।বিয়ে করলেই দ্বীনের অর্ধেক পূর্ণ হয়। তাই, জান্নাতে যাওয়ার বাকি অর্ধেক পথটা হেঁটে যেতে এমন একজন সাথী চাই যার সান্নিধ্য এ দুনিয়ার আঁকাবাঁকা বন্ধুর পথ সিরাত -আল-মুস্তাকিম হয়ে যাবে।এমন একজন সাথী চাই যে কিনা ঈমান, ভালো কাজ,পরস্পরকে সত্য এবং সবরের তাগিদ দিবে সবসময়।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? জীবনকে কুরআন ও সুন্নাহ মোতাবেক সাজানো ও উম্মাহর জন্য কিছু করা ইন শা আল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? অবসর সময়ে কোরআন তেলাওয়াত, গজল এবং ওয়াজ শুনা হয়। পাশাপাশি জিকিরে লিপ্ত থাকার চেষ্টা করি এবং বাড়ির বিভিন্ন কাজের সাহায্য ও করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? যেহেতু আমি এখনো পড়ালেখা নিয়ে ব্যস্ত আছি তবুও সংসারের বিভিন্ন কাজ এবং রান্নাবান্নার কাজে আম্মুকে সর্বোচ্চ সাহায্য করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আমার দৃষ্টিতে নারী-পুরুষ কখনোও সমান হতে পারেনা। কেননা আল্লাহ তাআলা উভয়কে শারীরিক, মানসিক ও গঠনগত দিক দিয়ে ভিন্নভাবে সৃষ্টি করেছেন।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম  এর সুন্নাহ।ফিতনার শহর থেকে নিজেকে আবৃত রাখতে চাই,পরিশেষে গুনাহ হতে মুক্ত থাকতে চাই।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।অবশ্যই আমার জীবনসঙ্গীর চাকরি করবো....ইন শা আল্লাহ।কারণ কিয়ামতের দিন আমার সার্টিফিকেট "উনিই" দিবে।আমি কখনোই চাইবো না আমার সার্টিফিকেটে কোন ভুল- ত্রুটি থাকুক। তবে, সর্বাত্মক চেষ্টায় থাকবো…. ইন শা আল্লাহ।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) অবশ্যই ইসলামিক( আখিরাতমূখী) পড়াশোনা চালিয়ে যেতে চাই।কারণ, আমার প্রবল আকাঙ্ক্ষা পবিত্র আল- কোরআনকে নিজের ভাষায় উপলব্ধি করতে পারা অর্থাৎ প্রতিটি লাইনের মিনিং বের করতে পারা…..ইন শা আল্লাহ ।আমি ৩০ পারা কুরআনের হিফজ করতে চায়…..এই বিষয়ে আল্লাহর জন্য আমার প্রতি সহনশীল হতে হবে….।তবে, জেনারেল লাইনের পড়াশোনার প্রতি তেমন আগ্রহ নেই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? আমার পরিবারের ইচ্ছা অনুযায়ী
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামী  স্ত্রী এর সম্পর্ক একটি মধুর সম্পর্ক।আল্লাহ এবং রাসূল (সাঃ) এর পরে একজন স্ত্রী এর কাছে সবচেয়ে বেশি ভালোবাসার পাএ তার স্বামী।এবং আল্লাহ সুবহানাহু ওয়া তা‘আলার অধিকারের (হকের) পরেই তার(স্বামীর) অধিকারের শ্রেষ্ঠত্বের অবস্থান।  হাদিসে বর্ণিত আছে যখন নারী  তার পাঁচ ওয়াক্তের সালাত আদায় করবে; তার (রমযান) মাসের সাওম পালন করবে; তার লজ্জাস্থানের হেফাজত করবে এবং তার স্বামীর আনুগত্য করবে। তখন, তাকে বলা হবে তুমি জান্নাতের যে দরজা দিয়ে ইচ্ছা করো, সে দরজা দিয়ে জান্নাতে প্রবশে করো।” রসূলুল্লাহ ﷺ বলেন :: কেননা আমি যদি কোন ব্যক্তিকে আল্লাহ ছাড়া অপর কাউকে সেজদা করার নির্দেশ দিতাম, তাহলে স্ত্রীকে নির্দেশ দিতাম তার স্বামীকে সেজদা করতে। তাই স্বামী নামক চক্ষুশীতলকারীকে কেমনে অবহেলা করা যাবে?????
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২২-২৯
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৩"-৫'৯"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা আলেম /হাফেজ হলে ভালো। জেনারেল শিক্ষিত হলে অবশ্যই প্রাক্টিসিং মুসলিম হতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি সুন্নাতি তরিকায় থাকতে হবে এবং অবশ্যই হালাল উপার্জনকারী (ব্যাংকার ব্যতীত) হতে হবে।
পেশা যেকোনো হালাল পেশা। তবে দ্বীনি খেদমতে সম্পৃক্ত(মাদ্রাসার শিক্ষক, মসজিদের ইমাম অথবা খতিব) হলে বেশি ভালো।আর্মি ,পুলিশ,ব্যাংকার,এসব গ্রহণযোগ্য নয়.....
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা দ্বীনি এবং পর্দা করতে সহজ এমন পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন একজন প্রাক্টিসিং মুসলিম যে নবীজির সুন্নাহ অনুসারে জীবন পরিচালনা করে এবং যে আমাকে মাহরাম- নন মাহরাম মেইনটেইন করতে সাহায্য করবে। সামাজিক, শান্ত স্বভাবের, মিশুক এবং মিষ্টভাষী হতে হবে। ইসলামের ফরজ সুন্নাহ ইবাদত পালনে তৎপর, আমাকে সাহায্য ও সমর্থন করবে। আমার সব কিছু জেনে ভালবাসবে।। বাবা, ভাই, বন্ধুর মতো অভিভাবকের দায়িত্ব পালন করবে। আমার পরিবার আত্মীয় স্বজনের প্রতি সদয় হবেন বেসিকলি আমার মায়ের প্রতি। একজন দা'য়ী হিসেবে ও সাহাবাদের মতো সহজ জীবন চালনা করবে । দ্বীনের পথে কসমেটিক দ্বীনদার, না এমন লোক এলাউ না। আমি অনেক কিছুতে আপোস করতে রাজি দ্বীন এ ছাড় দিতে রাজি নাই। যার স্বপ্ন ও কর্ম এর উদ্দেশ্য হবে একমাত্র জান্নাহ । আমি যেটুকু বাসার ভিতরে বাহিরে সবসময় পর্দা করি তাতে পরিবারের না থাকলে তার সমর্থন ও সাহায্য সম্পূর্ণ থাকতে হবে। বাবা মা বা যে কেউ কি বললো তাতে পরোয়া বা ভয় করবে না। মোটকথায় একজন চক্ষু শীতলকারী জীবনসঙ্গী চাই। ***বায়োডাটা পছন্দ হলে প্রথমে ই-মেইল এর মাধ্যমে যোগাযোগ করার অনুরোধ রইলো***
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? বাঁশখালী বা তার আশেপাশে জেলার হতে হবে
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য পর্দা মেইনটেইন করে ২-৩টা টিউশন করি।
বিশেষ কিছু যদি জানাতে চান যেসব ভাইয়েরা দুনিয়ার মোহে অতিরিক্ত আকৃষ্ট এবং পর্দার হুকুম পালনে অবহেলা অনুগ্রহ করে তারা যোগাযোগ করবেন না।বিশেষ দ্রব্যষ্ট :আমার নামাজ পড়তে একটু টাইম বেশি লাগে……. অন্যদের চাইতে। এইটা নিয়ে কোনো অভিযোগ করা যাবে না।আর আমার পরিবার থেকে আমাকে ছাড়া যৌতুকের নামে কোন কিছু আশা করা যাবে না।বিয়েটা হবে সম্পূর্ণ সুন্নাহ মোতাবেক……… ইন শা আল্লাহ । সবচেয়ে গুরুত্বপূর্ণ, পাত্রকে অবশ্যই পারিবারিক ভাবে (মাহরাম/ নন মাহরাম মেইনটেইন করে) নিয়ে মেয়ে দেখার মনমানসিকতা থাকতে হবে, তাছাড়া কোন ধরনের ছবি (পাত্রীর) চাওয়া যাবেনা।  মাহরাম- নন মাহরাম যেমনঃ ছেলে (পাত্র) , মা-বোন এবং আরও কোনো বোনেরা থাকলে এভাবে এসে মেয়ে দেখার মনমানসিকতা থাকতে হবে। এমন কোনো চিন্তাভাবনা না থাকলে অনুরোধ করছি আমার বায়োডাটা না দেখার। জাযাকুমুল্লাহু খইরন। গায়ে হলুদ, এনগেজমেন্ট নামক বেহায়াপনা এইসব করার চিন্তা ভাবনা থাকলে প্রস্তাব না পাঠানোর অনুরোধ জানাচ্ছি, ইং শা আল্লহ... বিয়ে একটা ইবাদত। আমি এবং আমার পরিবার চাই সব কিছু যেনো সুন্নাহ মোতাবেক হয় ইং শা আল্লহ। এবং দ্বীনের ক্ষেএে একটুও ছাড় দেওয়া কল্পনার বাহিরে। সুন্নাহ অনুযায়ী বিয়ে হবে।বর্তমানের তথাকথিত সামাজিকতা মেনে নয়।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1741 ভিউস