female

বায়োডাটা নাম্বার

AH-101174

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা বিভাগ

১৯৯০

ফর্সা

৫'৪''

৪৫ কেজি

B+

প্রাইভেট জব


ঠিকানা
স্থায়ী ঠিকানা ঢাকা
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? মিরপুর, ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯০
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৪''
ওজন ৪৫ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা প্রাইভেট জব
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০০৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০০৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BA in English
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Eastern University
পাসের সন 2015
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা MA in English Language and Literature from Eastern University (2016)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Studying Farz e Ain at Islamic Online Madrasah since july'22
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Farz e Ain- 228
পারিবারিক তথ্য
পিতার পেশা Govt employee (retired)
মাতার পেশা Homemaker
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বোন বড়- MSS in Sociology. বিবাহিতা, গৃহিণী, ২জন বাচ্চা আছে আলহামদুলিল্লাহ। স্বামী সোশ্যাল ইসলামি ব্যাংকে সম্মানিত পদে কর্মরত আছেন।
ভাইদের সম্পর্কে তথ্য ভাই আমার থেকে ২.৫ বছরের ছোট। BSc in ETE. জব খুঁজছে। অবিবাহিত।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত ও সামাজিকভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) মডারেট মুসলিম। বাবা, মা নামায, রোজা, যাকাত, কোরআন পড়া, আত্মীয়তার সম্পর্ক বজায় এগুলো পালন করেন কিন্তু পরিপূর্ণভাবে পর্দা, মাহরাম মানা এগুলো এখনো করে উঠতে পারেন নি। আল্লাহ তা'য়ালা আমার পরিবারকে হিদায়াহ দান করুক।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ক্লাস ১০ থেকে আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? সর্বোচ্চ চেষ্টা করি। আল্লাহ সহায়।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? ছোটবেলায় শিখেছি। এখন আরও ভালো করে শিখছি আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সাধারণ ঢিলেঢালা বোরকা, হিজাব, নিকাব, হাত ও পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামি খিলাফাহ।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? টুকিটাকি বোধহয় সবারই থাকে তবে মেডিক্যাল কোন ইস্যু নেই আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? এখনো তৌফিক হয় নি, তবে ইচ্ছা আছে ইনশাআল্লাহ। নিজেকে প্রস্তুতের চেষ্টায় আছি বিইযনিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? কবর। পুরুষরা চাইলে যিয়ারত করতে পারবে, ব্যাস। এর বেশি কোন কিছুই শরীয়াহ সম্মত নয়।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন কোরআন জানার ও বোঝার আগ্রহ বেশি তাই কোরআনের বিভিন্ন তাফসির পড়ি। রসূলের (সাঃ) সিরাহ পড়ছি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন আস-সুন্নাহ ওয়া আল জামা'আত ও উম্মতের ঐক্যের দিকে যারা ডাক দেন তাদের সবাইকেই ভালো লাগে। বিশেষ উল্লেখযোগ্য- শায়েখ আবদুল্লাহ জাহাঙ্গীর (রহঃ), শায়েখ আহমাদুল্লাহ (হাফিঃ), মিজানুর রহমান আজহারি, শায়েখ আসিম আল হাকিম, টিম হাম্বল, মোহাম্মদ হবলস, জাকির নায়েক, মুফতি মেনক প্রমুখ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) কোন যোগ্যতা নেই।
নিজের সম্পর্কে কিছু লিখুন খুব সাধারণ একজন মানুষ আমি। তবে প্রেজেন্টেইবল, গোছালো আর পরিস্কার থাকতে পছন্দ করি। মানুষের সাথে মিলেমিশে থাকতে পছন্দ করি। ঝগড়া-বিবাদ, হিংসা-বিদ্বেষ, ধোঁকাবাজি, গিবত, বাঁচাল প্রকৃতি, আল্লাহর যে কোন সৃষ্টির ক্ষতি করা, উম্মাতের ঐক্য নষ্ট করা খুবই অপছন্দ। জ্ঞান অর্জনের প্রতি অনেক আগ্রহ। আল্লাহর ইচ্ছায় সাধ্যমতো মানুষের উপকার করতে ভালো লাগে। বেশি হৈচৈ পছন্দ না। শখ বলতে তেমন কিছু নেই, আসলে অলসভাবে সময় নষ্ট করা পছন্দ না তাই যখন যেটা মন চায় কিছু না কিছু প্রডাক্টিভ করার চেষ্টা করি, বেশিরভাগই সেটা দ্বীনের সাথে সম্পৃক্ত কারণ শান্তি পাই। দ্বীনের বিষয়ে বলতে গেলে- জীবনে পাপের বোঝা আমার অনেক ভারী, অনেক! এখনো নিজের দিকে তাকালে ভাবি-'আমার কি হবে!' যেহেতু বিশ্বাসীরা নিরাশ হয় না, তাই আমার লক্ষ্য এখন একটাই যে মহান আরশের মালিককে খুশি করে যদি উনার জান্নাহ আল ফিরদৌসে একটু জায়গা করতে পারি; সেই চেষ্টায় আছি। জ্ঞান খুবই কম, শিখে আমলের চেষ্টায় আছি। মদিনায় বসবাস করার ইচ্ছা আছে ইনশাআল্লাহ। দুনিয়ার দিকে অতটা ঝোঁক নেই। হালাল যা না হলেই নয় সেটাই। তাই বলে একদম কাঠখোট্টা নই। সামর্থ্য থাকলে উনার কাছে একটু ঘুরতে যাওয়ার আবদার করতে পারি। একান্তই আমার মানুষটার সাথে সুন্দর সময় কাটানোর স্বপ্ন দেখি। একটা পরিপূর্ণ দ্বীনি পরিবারের স্বপ্ন দেখি। রব্বের ইচ্ছায় আর আমার উনার সহায়তায়, নিজ হাতে এমন একটা ঘর বানানোর স্বপ্ন দেখি যেই ঘরে সকাল থেকে রাত অব্দি শুধু আমার রব্বের যিকির হবে। আমি খুব স্বচ্ছ মানুষ। ভনিতা পছন্দ করি না। আমার দিকে একটু মনযোগ দিলেই আমাকে বোঝা যাবে ইনশাআল্লাহ। আর যা না বুঝবেন তা বুঝিয়ে দিবো ইনশাআল্লাহ তবে ভরসার জায়গাটা উনাকে তৈরি করে দিতে হবে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে একটি ইবাদাহ। রাসূলের (সাঃ) সুন্নাহ। বিয়ের চাহিদা আল্লাহ তা'য়ালা মানুষকে সৃষ্টিগতভাবে যে যে কারণে দিয়েছেন, সেই কারণেই বিয়ে করতে চাচ্ছি। প্রশ্ন থাকতে পারে, এতদিনেও কেন করিনি। আসলে জেনারেল থেকে দ্বীনে ফেরা মানুষদের কিভাবে নিজের নতুন পথকে সামলে আবার পরিবার সামলাতে হয় তা মোটামুটি দ্বীনের বুঝওয়ালারা সবাই জানে। তার উপর যদি হয় মেয়ে, তাহলে তো কথাই নাই। এরপরও বলি- আলহামদুলিল্লাহ যে আগে বিয়ে হয়নি। দ্বীনের ভালো বুঝ ছিলো না, আল্লাহ তা'য়ালা আসলে আমাকে হিফাযত করেছেন। এখন আল্লাহ চাইলে একজন তাক্বওয়াবান মানুষের সাথে থেকে 'বিয়ে' নামক এই কঠিন কিন্তু সুন্দর ইবাদাতটা করতে চাই। রব্বে কারীমকে সন্তুষ্ট করে একসাথে পরিবার নিয়ে জান্নাহ যেতে চাই, রব্বুল ইযযাহ কবুল করুক।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? একদমই না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দ্বীনের পড়াশোনা করতে চাই ইনশাআল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) একদম না। মুক্তির অপেক্ষায় আছি।
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ৩১-৩৪
গাত্রবর্ণ যার সাথে আল্লাহর হুকুম আছে, তার প্রতি ভালো লাগা আল্লাহ তা'য়ালাই সৃষ্টি করে দেন বলে বিশ্বাস করি।
নূন্যতম উচ্চতা ৫'৯"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক/সমমান
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি আবশ্যক। সুন্নাতি দাড়ি অথবা চেষ্টায় থাকলেও চলবে ইনশাআল্লাহ। কোনরকম হারাম ইনকাম চলবে না। আমি এই ব্যাপারে অত্যন্ত কঠোর। না খেয়ে থাকবো তবুও হারাম খাবো না, আল্লাহ তা'য়ালা হিফাযত করুক।
পেশা আমার কুফুর সাথে মিলিয়ে যেকোন হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত/উচ্চ-মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা সামাজিকভাবে সম্মানিত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন এককথায় একজন তাক্বওয়াবান মানুষ চাই।এই বৈশিষ্ট্যের মধ্যেই আসলে পুরো ব্যাপারটা চলে আসে। তাক্বওয়াবান মানুষ আল্লাহর হক আদায়ের ব্যাপারে যেমন সচেতন, তেমনি সৃষ্টির হক আদায়ের ব্যাপারেও সচেতন ইনশাআল্লাহ। তলিবুল ইলম হলে খুবই ভালো হয়। আমি মনে করি যে মানুষের সুন্দর ব্যক্তিত্ব, আচরণ, বুদ্ধি, বিচক্ষণতা, দায়িত্বশীলতা, গায়রত ইত্যাদি বিষয়ের সাথে সহীহভাবে দ্বীনি ইলম অর্জনের সম্পৃক্ততা রয়েছে। আমি রাগী মানুষ একদম পছন্দ করি না। জ্ঞানী, বিনয়ী কিন্তু দৃঢ় ব্যক্তিত্ব, ম্যাচিউর আমার কাছে আকর্ষণীয় ও সম্মানের বিষয়। আমি চাই উনি যেন আমার বেস্ট ফ্রেন্ড হন আর আমি উনার। আমাকে যেন আগলে রাখেন। উনি যেন আমার পোশাক হন আর আমি উনার। উনি যেন আমার চোখ ও হৃদয়ের শীতলতা হন আর আমি উনার। উনার পরিবারকে আমি আমার পরিবারের মত ভালবাসবো ইনশাআল্লাহ, উনার কাছেও আমার একই আশা থাকবে। তবে শুধু এই পরিবার নয়, সমগ্র উম্মাতকেই যেন পরিবার ভাবেন ইনশাআল্লাহ। এখনো উম্মাতের খেদমত করার তৌফিক না হলেও, নিয়ত করে প্রস্তুতি নিলে ভালো, পাশে থাকবো ইনশাআল্লাহ। এই ফিতনার যুগে নফসকে কোন ছাড় দেওয়ার সুযোগ নেই বলে মনে করি। তাই নিজেকে কোন ছাড় না দেওয়ার চেষ্টা করি, শরীয়তকে সহীহভাবে জেনে শক্ত করে আকঁড়ে ধরার চেষ্টা করি। আর আমার জীবনসঙ্গী তার রব্বের গোলামী না করে নাফরমানি করবে, এটা ভাবতেই পারি না। প্রাণাধিক প্রিয় রাসূলকে (সাঃ) অনুসরণ করে, 'দ্বীনের ব্যাপারে ছাড় হবে না' এই মনভাব রাখে, এমন মানুষটা চাই। দুনিয়া ও জান্নাতের সঙ্গী চাই ইনশাআল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য একটি প্রাইভেট এডুকেশন কনসালটেন্সি ফার্মে কর্মরত আছি।
বিশেষ কিছু যদি জানাতে চান আগ্রহীরা আগে ইমেইলে যোগাযোগ করলেই ভালো হয় ইনশাআল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 137 ভিউস