female

বায়োডাটা নাম্বার

AH-101273

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা বিভাগ

১৯৯৮

উজ্জ্বল শ্যামলা

৪'৯''

৪৮ কেজি

AB+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা ঢাকা
বর্তমান ঠিকানা ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) ঢাকায়
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'৯''
ওজন ৪৮ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স ৪র্থ বর্ষ
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ, ঢাকা
পাসের সন অনার্স ৪র্থ বর্ষ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা উদ্ভিদবিজ্ঞান,শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ, ঢাকা(অনার্স ৪র্থ বর্ষ)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসা
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য <ul> <li>৮ম শ্রেনীতে অধ্যয়নরত</li> </ul>
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ স্বচ্ছল, মধ্যবিত্ত।আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালা যথেষ্ট দিয়েছেন।সমাজে সম্মানিত এবং সমাদৃত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আমার পরিবারে সদস্য সংখ্যা খুবই কম।ছোট থেকেই দেখে এসেছি,আব্বু-আম্মুকে নামাজ,রোযা,যাকাত ইত্যাদি ফরয বিষয় গুলো পালন করতে।তবে,পরিপূর্ন পর্দার বিষয়টা সম্পর্কে বুঝ তখন ছিল না আমার পরিবারে।কিন্তুু, তারপরও, আব্বু -আম্মু শালীন ভাবে চলাচল করতো আলহামদুলিল্লাহ।এমনকি আমি নিজেও বোরকা,হিজাব পরিধান করে চলাচল করতাম।একমাত্র আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালার অশেষ রহমতে,অনার্স পড়াকালীন সময়েই আমার পরিপূর্ণ দ্বীনের বুঝ এসেছে আলহামদুলিল্লাহ।তখন থেকে আমি পরিপূর্ণ ফরজ পর্দা শুরু করে দেই আলহামদুলিল্লাহ। এবং আমার পরিবারে পরিপূর্ণ ভাবে দ্বীন মেনে চলার জন্য দাওয়াহ দিতে থাকি। একপর্যায়ে আল্লাহর রহমতে, পরিবারে দাওয়াহ এর প্রভাব পরতে শুরু করে।আম্মু ফরজ পর্দা করতে শুরু করেন আলহামদুলিল্লাহ। আব্বুও সহীহ ভাবে দ্বীন মেনে চলা শুরু করে দেন।এবং সবসময় চেষ্টা করে যাচ্ছেন আলহামদুলিল্লাহ।এখন দ্বীনের পথে চলার ক্ষেত্রে, আব্বু -আম্মু আমাকে অনেক সাহায্য করেন আলহামদুলিল্লাহ। মহান রব, দ্বীনের পথে চলাটা এত সহজ করে দিবেন, কখনো ভাবতে পারি নি।আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী, আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ৮ বছর যাবত।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী, আলহামদুলিল্লাহ। কঠাের ভাবে মেনে চলি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী, আলহামদুলিল্লাহ। তবে, শিখার কোনো শেষ নেই।আরও বিশুদ্ধ করার ইচ্ছা।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? আলহামদুলিল্লাহ, কালো বোরকা, জিলবাব, নিকাব, হিজাব,হাত-পা মোজা পরিধান করি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না, আলহামদুলিল্লাহ এই সকল হারাম বিষয়াদি থেকে আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালা আমাকে অনেক দূরে রেখেছেন।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না, আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) ওইরকম ভাবে না এখন পর্যন্ত।তবে, পরিবার, আত্মীয়-স্বজন,পরিচিত জনদের দ্বীনের দাওয়াহ দেই আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার জিয়ারত করা যায়,তার জন্য আল্লাহর নিকট দুয়া করা যায়।কিন্তুু, মাজারের কাছে কিছু চাওয়া শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আর রাহীকুল মাখতুম, আলোর কাফেলা সমগ্র, ফেরা, আল্লাহর ভালোবাসা পেতে হলে।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ড.জাকির নায়েক, মুফতি মুহাম্মাদ শফি রাহ.,মুহাম্মদ আতিক উল্লাহ
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) জেনারেলে পড়লেও আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে দ্বীনী ইলম অর্জন করার এবং এর উপর আমল করার তৌফিক দিয়েছেন। এটা আল্লাহর অশেষ রহমত।জেনারেলে অনার্স পড়াকালীন আগ্রহ একদম কমে যায়। ফরজ পর্দা শুরু করার পর থেকে, কলেজে গিয়ে শুধু এক্সাম দিয়েই চলে আসতাম।কোনো ক্লাসেই আর এটেন্ড করা হত না।তখন থেকেই দ্বীনী ইলম অর্জনে লেগে পড়ি আলহামদুলিল্লাহ। এরই মধ্যে কিছু কোর্স সম্পূর্ণ করি আলহামদুলিল্লাহ। আমার ইচ্ছা, আল্লাহ তৌফিক দিলে, সামনে আলিমা কোর্সে এডমিট হয়ে যাওয়া।অনলাইন অথবা অফলাইনে। হাফেজা হওয়ার ইচ্ছাও প্রবল।আল্লাহ তৌফিক দিলে অবশ্যই সম্পূর্ণ করতে পারব ইংশাআল্লহ।ইসলাম সম্পর্কে জানার পরিধি আর শিখার পরিধি এতই ব্যপক যে,আমি চাই, মৃত্যু পর্যন্ত দ্বীনী ইলম অর্জনে রত থকতে ইংশাআল্লহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন <ul> <li>আলহামদুলিল্লাহ, আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালা আমাকে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করার তৌফিক দিয়েছেন। সবসময় চেষ্টায় থাকি, আল্লাহর প্রিয় বান্দা হওয়ার। পরিপূর্ণ মুত্তাকি হওয়ার।অতিরিক্ত বিলাসিতা পছন্দ নয়।আমার আচরন মিশুক,বন্ধুসুলভ আলহামদুলিল্লাহ। মিথ্যা, অহংকার,হিংসা, রিয়া,গীবত ইত্যাদি থেকে সবসময়, বেঁচে থাকার চেষ্টা করি।অনর্থক কথা বলা অপছন্দ করি।মানুষকে দ্বীনের দাওয়াহ দিতে পছন্দ করি। কুরআন এবং সুন্নাহ অনুযায়ী জীবনকে পরিচালনা করি আলহামদুলিল্লাহ। কুরআন ও সুন্নাহ বিরোধী সকল কাজকে অপছন্দ করি। সবসময়, হযরত মুহাম্মদ সাঃ এর সকল সুন্নাহ সমূহ বাস্তবায়ন করার চেষ্টা করি আলহামদুলিল্লাহ। দান-সদকা করতে প্রচন্ড ভালোবাসি। যে কোনো জিনিস অপচয় করাকে অপছন্দ করি। ইসলামিক বই সমূহ  পড়তে পছন্দ করি।</li> </ul>
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী, আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আল্লাহ সুবহানাহু ওয়া তা'য়ালার সন্তুষ্টির জন্য, আল্লাহর হুকুম পূরন করার জন্য, রাসূল সাঃ এর সুন্নত এর উপর আমল করার জন্য,জান্নাতে একসাথে থাকার জন্য ইংশাআল্লহ।হযরত মুহাম্মদ সাঃ বলেছেন,"যে ব্যক্তি বিয়ে করল,সে দ্বীনের অর্ধেক পূরন করলো, বাকি অর্ধেকের জন্য সে যেন আল্লাহকে ভয় করে।" এছাড়া বিয়ের মাধ্যমে দুনিয়বি বহু ফিতনা থেকে বেঁচে থাকা সম্ভব হয়।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? আমি কোনো চাকরি করতে ইচ্ছুক নই ইংশাআল্লহ।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) অবশ্যই,ইংশাআল্লহ। আমি বর্তমানে, দ্বীনী ইলম অর্জনে রত।শিখার কোনো শেষ নেই।বিয়ের পরও ইংশাআল্লহ এই দ্বীনী ইলম অর্জনে রত থাকতে চাই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) চাকরি করতে ইচ্ছুক নই ইংশাআল্লহ।
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) আমার সমবয়সী হলে ভালো হয় ইনশাআল্লহ।তবে, আমার থেকে বড়(২৪-২৮) হলেও ভালো হয় ইনশাআল্লহ।
গাত্রবর্ণ চক্ষুশীতলতাকারী।
নূন্যতম উচ্চতা ৫'২" এবং এর থেকে উপরের যেকোনো উচ্চতা ইংশাআল্লহ।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অনার্সে অধ্যয়নরত।অথবা মাদ্রাসায় পড়েছেন এমন, (যেটাই হোক, দ্বীনী জ্ঞান থাকতে হবে যথেষ্ট, দ্বীনের বুঝ থাকতে হবে, প্রকৃত দ্বীনদার হতে হবে।)দ্বীন-দারিতাই মুখ্য।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) দাড়ি অবশ্যই থাকতে হবে।তবে, সুন্নতি তরিকায় হলে সেটা অধিক উত্তম। এবং পেশা অবশ্যই হালাল হতে হবে।সেটা চাকরি অথবা ব্যবসা হোক না কেন।হারামের ছিটা-ফোটা থাকা যাবে না।ব্যাংকে চাকরি অথবা হারাম থাকা যাবে না।
পেশা (Required) হালাল চাকরি অথবা ব্যবসা।
অর্থনৈতিক অবস্থা স্বচ্ছল এবং মধ্যবিত্ত ইংশাআল্লহ।
পারিবারিক অবস্থা (Required) সম্মানজনক। দ্বীনী পরিবার হলে ভালো হয় ইনশাআল্লহ।যে পরিবার ইসলামী শরীয়াহ অনুযায়ী তাদের জীবন পরিচালনা করেন।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১/যিনি মনে প্রানে আল্লাহ ও তার রাসূলকে ভালোবাসেন। ২/ইসলামি শরিয়াহ বিরােধী সকল কাজ হতে দূরে থাকেন। ৩/কুরআন ও সুন্নাহ অনুযায়ী জীবনকে পরিচালনা করেন। *যিনি পাঁচ ওয়াক্ত নামাজ সময় মতো নিয়মিত আদায় করেন এবং জামাআতে আদায়ের চেষ্টা করেন। *রমযানের ফরজ রোযা রাখেন।এবং অন্যান্য নফল রোযা রাখার চেষ্টা করেন। *তাহাজ্জুদের অভ্যাস থাকলে আলহামদুলিল্লাহ। *যিনি আল্লাহর ইবাদতে সর্বদা মনোযোগী *যিনি আল-কুরআন নিয়মিত পাঠ করার চেষ্টা করেন,অল্প কিছু আয়াত হলেও। *যিনি আল্লাহর ভয়ে সর্বদা ভিত থাকবেন।এবং আল্লাহর ভয়ে সর্বদা সকল প্রকার গুনাহ থেকে দূরে থাকেন।এবং থাকার চেষ্টা করেন। *যিনি অত্যাধিক তওবাকারী হবেন।আল্লাহ তওবাকারী ব্যাক্তিকে পছন্দ করেন। *দানশীল হলে প্রশংসনীয়। ৪/সুন্নতী দাড়ি আছে এবং টাখনুর উপর কাপড় পড়েন এমন। ৫/যিনি অনলাইন অথবা অফলাইন সকল জায়গায় নন-মাহরাম, মাহরাম মেনে চলেন অথবা চলার সবোর্চ্চ চেষ্টা করে যান। ৬/অবশ্যই বদমেজাজি হওয়া যাবে না। ৭/উত্তম আখলাক সম্পন্ন হতে হবে। ৮/হালাল ব্যবসা অথবা চাকরি করেন যিনি। ৯/জীবনের সকল পর্যায়ে এবং যে কোনো বিষয়ে হারাম এবং হালাল মেনে চলেন। ১০/যেটা ইসলামি শরীয়াহ হারাম, সেই বিষয় অথবা,কাজ হতে দূরে থাকেন। ১১/টিভি,সিরিয়াল,নাটক,খেলা,গান এই সকল জিনিস হতে নিজেকে হেফাজতে রেখেছেন এমন। ১২/যিনি নিজের চোখের পর্দা করেন।এবং আমার পর্দা রক্ষা করতে সাহায্য করবেন। *অবশ্যই অধুমপায়ী হতে হবে। *আল্লাহর হক এবং বান্দার হক সম্পর্কে সচেতন। *নিজের পিতা-মাতাকে যিনি সম্মান করেন। সাথে আমার পিতা-মাতাকেও সম্মান করবেন এবং আমার পরিবারকে নিজের ভাববেন। *হিংসা,গীবত,অহংকার, রিয়া,মিথ্যা ইত্যাদি হারাম হতে সর্বদা বেঁচে থাকার চেষ্টা করেন এমন। *যিনি ফরজ ইবাদতের পাশাপাশি সুন্নত এবং নফল ইবাদতের প্রতিও যত্নবান। *সকল বিষয়ে ধৈর্যশীল হবেন এবং ধৈর্যশীল থাকার চেষ্টা করেন *দ্বীনী ইলম অর্জনে এবং দ্বীনের পথে পরিপূর্ণ ভাবে চলতে আমাকে যিনি সর্বদা সাপোর্ট করবেন।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) <ol> <li></li> </ol>
বিশেষ কিছু যদি জানাতে চান <ol> <li>আমি চাই, আমার বিয়ে পরিপূর্ণ ইসলামি শরীয়াহ অনুযায়ী হবে।সুন্নাহ তরিকায় বিয়ে করবো ইনশাআল্লহ।যে বিয়েতে খরচ কম, সে বিয়ে বরকতময়। ওয়ালিমা করার দায়িত্ব অবশ্যই পাত্র পক্ষের।ইমেইল অথবা যেকোনো মাধ্যমে  যোগাযোগ করার সময় ছবি দেওয়া অথবা নেওয়া যাবে না।পারিবারিক ভাবে কথা সামনে আগালে পরবর্তীতে সামনাসামনি দেখা করার সু্যোগ থাকবে ইংশাআল্লহ। বিয়েত যৌতুকের ছিটা-ফােটাও থাকবে না।এবং পাত্র পক্ষের সামর্থ্য অনুযায়ী মোহরানা ধার্য করা হবে।যোগাযোগ এর ক্ষেত্রে, প্রথমে, যোগাযোগের জন্য দেওয়া ইমেইলে যোগাযোগ করলে সুবিধা হবে ইনশাআল্লহ।</li> <li>আর একটি বিষয় হচ্ছে, আমার বাবার বাড়ি চাঁদপুর এবং আম্মুর বাড়ি মুন্সিগন্জ।বাবার বাড়ি চাঁদপুর হলেও, আমি এবং আমার পরিবার স্থায়ী ভাবে ঢাকায় বসবাস করছি। ঢাকা-ই জন্ম।এবং বেড়ে উঠা আলহামদুলিল্লাহ। তবে, আম্মুর বাড়ি মুন্সিগন্জেও আব্বু জায়গা কিনেছেন। এখানে বাড়ি করার পরিকল্পনা আছে ইংশাআল্লহ।</li> </ol>
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 223 ভিউস