female

বায়োডাটা নাম্বার

AH-101281

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

শরীয়তপুর

ঢাকা বিভাগ

শরীয়তপুর

ঢাকা বিভাগ

২০০১

শ্যামলা

৫'০''

৫৩ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম:রামভদ্রপুর; থানা:ভেদরগঞ্জ ; জেলা:শরীয়তপুর
বর্তমান ঠিকানা
কোথায় বড় হয়েছেন? (Required)
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা শরীয়তপুর
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা শরীয়তপুর
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'০''
ওজন ৫৩ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 23100121244
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim Preparatory course.batch: 2310
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যাবসায়ী
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বড়বোনঃঃবিবাহিত,BBS পাস,গৃহিণী+ IOM (Islamic Online Madrasah) Alim preparatory course Batch:2310 স্বামীঃঃচাকুরি জীবী মেজোবোনঃবিবাহিত,BBS পাস,গৃহিণী +প্রবাসী+ অনলাইনে দ্বীনি পড়াশোনার সাথে যুক্ত আছেন। স্বামীঃঃপ্রবাসী
ভাইদের সম্পর্কে তথ্য ভাইঃ ২০২৩ এ এইচএসসি পাস করছে। প্রবাসী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) পরিবারের সবাই আগে থেকেই নামাজ পড়েন।আল্লাহর অসন্তুষ্ট হওয়ার মতো কাজ থেকে বিরত থাকেন। মা সাধারণ পর্দা করেন।মাহরাম সেভাবে মানেন না।তবে ফরজ নামাজ,তাহাজ্জুদ, রোজা এসবে সচেতন। বোনেরা আলহামদুলিল্লাহ মাহরাম মেনে পর্দা করেন, তবে অনেক কঠোর না। ভাই মোটামুটি চেষ্টা করে। আলহামদুলিল্লাহ সবাই নিজেদের পরিবর্তনের চেষ্টায় আছে।ভাই বোন সবার ইচ্ছা নিজেদের পরিবর্তন করা এবং সন্তানদের দ্বীনি শিক্ষা দিয়ে এক একটা দ্বীনি পরিবার গড়ে তোলার।ইংশাআল্লাহ **বাবা আলহামদুলিল্লাহ নামাজ রোজা নিয়ে সচেতন। তবে দ্বীনের অন্যান্য কিছু কিছু বিষয়ে তিনি একটু গাফেল।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যা আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ৮ম/৯ম শ্রেণী থেকে
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ সর্বোচ্চ চেষ্টা করি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ শুদ্ধভাবে তিলওয়াত করতে পারি।এখনো শিখছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, নিকাব,হাত-পা মোজা পরে পরিপূর্ণ ভাবেই পর্দা করার চেষ্টা করি।চোখও ঢেকে রাখার চেষ্টায় আছি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) জানামতে নেই
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) আলহামদুলিল্লাহ শুধুমাত্র পরিবারের সদস্যদের নিয়ে তালিমে বসা হয়।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজারে সিজদা করা /কিছু চাওয়া শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আল্লাহকে যদি পেতে চাও, নবি জীবনের গল্প,হযরত ফাতেমা রঃ এর জীবনী
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ আহমদউল্লাহ,উস্তাদ মুফতি যুবায়ের আহমদ,উস্তাদ মাওলানা মামুনুর রশীদ
নিজের সম্পর্কে কিছু লিখুন আলহামদুলিল্লাহ ২০২১ সালে রোজার পর দ্বীনের বুঝ আসে।এর আগে ৫ ওয়াক্ত নামাজ পড়া হতো।তবে চলাফেরা ছিল জাহীলিয়াতের মতো। এখন একটু একটু করে নিজেকে পরিবর্তন করার চেষ্টা করছি।দ্বীন সম্পর্কে আমি খুব কম জানি।তবে যেটুকু যানি চেষ্টা করি আমল করার।দ্বীন পালনের ক্ষেত্রে এই জামানা সে জামানা বুঝি না,আমার রবের আদেশ সব জামানাতেই আমলে আনা সম্ভব। আমার রবের, আমার উপর অসন্তুষ্টিকে অনেক বেশি ভয় পাই।আল্লাহ নারাজ হবেন এমন সব কাজ করা থেকে বিরত থাকতে চেষ্টা করি।যদিও বারবার নিজের নফস আর শয়তানের কুমন্ত্রণায় পরে যাই।কিন্তু নিজের আখিরাতকে যেভাবেই হোক গুছিয়ে নিয়ে যেতে চাই। *অমুসলিমদের মধ্যে দাওয়াতি কাজ করার অনেক ইচ্ছা আছে।আলহামদুলিল্লাহ কিছুটা চেষ্টাও করি। আলহামদুলিল্লাহ সকল মাঝহাবকে সম্মান করি। এসব নিয়ে বাড়াবাড়ি করা অপছন্দ করি।উম্মাতের ঐক্যে বিশ্বাসী। আলেমদের /হুজুরদের নিয়ে বাজে মন্তব্য /তাদের কোনো ভুল পেলেই নেট দুনিয়া ভাসিয়ে দেওয়া অপছন্দ করি এবং বিরত থাকার চেষ্টা করি। ২০২১ এ অনার্সে ভর্তি হয়েও ফেতনার ভয়ে জেনারেল পড়া ছেড়ে অনলাইন মাদ্রাসায় ভর্তি হই।এর পর থেকে আলহামদুলিল্লাহ অনলাইনেই বিভিন্ন ইসলামিক কোর্সের সাথে যুক্ত আছি। (যদিও দ্বীনের কাজের জন্য এখন জেনারেল পড়াশোনাও অত্যন্ত গুরুত্বপূর্ণ।) *দ্বীনের বুঝ আসার আগে একটি কিন্ডারগার্টেনে চাকরি নিয়েছিলাম। আলহামদুলিল্লাহ আল্লাহর সন্তুষ্টির জন্য এখন আর সেখানে চাকরি করছি না। ঘরের বাইরে চাকরি করার আর ইচ্ছা নেই।।আল্লাহ সহজ করুক আমার জন্য।আমিন। ভ্রমণ করতে ভালোলাগে।নামাজ কাযা + পর্দা খিলাফ হওয়ার ভয়ে কোথাও যাওয়া হয় না। ইসলামিক বই পড়তে ভালোবাসি
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? মুসলিম অমুসলিমদের(বোনদের) মাঝে দাওয়াতি কাজ করার ইচ্ছা আছে। আল্লাহর কালাম নিয়েও আগানোর ইচ্ছা।মাদ্রাসায় আমি নিজেও এখন সম্পূর্ন শুদ্ধ করে কোরআন শিখছি।এরপর অফলাইন অনলাইন যেখানেই সম্ভব হয় মহিলাদের কোরআন শিক্ষা দিতে চাই।ইংশাআল্লাহ।দুনিয়াতে এমনসব কাজ করে যেতে চাই যার সওয়াব মৃত্যুর পরও আমার আমলনামায় লেখা হবে।
অবসর সময় কিভাবে কাটান? (Required) পরিবারকে সময় দেই,বেশিরভাগই ইসলামিক বই পড়া,লেকচার শোনা হয়,মাঝেমধ্যে অনলাইনে সময় কাটাই।।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) *
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) মেয়ে হিসেবে বাড়িতে যা যা দায়িত্ব পালন করতে হয় তার সবটাই করার চেষ্টা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) নারী-পুরুষের সমঅধীকারের নামে সমাজে সব পাপ কাজের উদ্ভব করা হচ্ছে। সমাজের সব অপকর্ম(বেপর্দামী,ধর্ষন,সমকামিতা) এখন নারী পুরুষ সমঅধিকার নামে নারীদের উস্কানীমূলক কথা থেকে শুরু হচ্ছে। আলহামদুলিল্লাহ ইসলাম নারীদের যথেষ্ট সম্মান দিয়েছেন।আল্লাহ তায়ালা আমাদের যতটুকু অধিকার দিয়েছেন তাকে সন্তুষ্ট করার জন্য এই গন্ডির মধ্যেই সবসময় থাকতে চাই।
আপনি কি ধুমপান করেন? (Required) না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? গুনাহ থেকে বেঁচে থাকতে। আমি আমার দুনিয়াটা সাহাবিদের মতো করে আল্লাহর সন্তুষ্টির উপর কাটিয়ে যেতে চাই।আর আখিরাতকে সম্পূর্ণ গুছিয়ে নিয়ে যেতে চাই। আর এসবে একজন দ্বীনদার জীবনসঙ্গীই আমায় সবচেয়ে ভালো সাহায্য করতে পারবেন। যিনি আমার দ্বীন পালন বিশেষ করে পর্দা করতে সাহায্য করার দায়িত্বটা অত্যন্ত গুরুত্বের সাথে দেখবেন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দ্বীনি পড়াশোনা সারাজীবন চালিয়ে যেতে চাই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আম্মাজান খাদিজা রা: যেই দায়িত্ব গুলো পালন করেছেন তার মতো করে হয়তো পারবো না।তবে আমার দিক থেকে আমি সবটাই পালন করার চেষ্টা করবো ইংশাআল্লাহ
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৪-৩৩ এর মধ্যে
গাত্রবর্ণ মানানসই
নূন্যতম উচ্চতা মানানসই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা HSC পাশ/HSC +। মাদ্রাসার পড়াশোনা সম্পর্কে আমার তেমন ধারণা নেই।যত উচ্চশিক্ষিতই হোক না কেনো তারপরও সারাজীবন দ্বীনিশিক্ষা অর্জনের সাথে লেগে থাকার মানসিকতা থাকতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত(ডিভোর্স/বিপত্নীক হলে- কোনো সন্তান নেই এমন)
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) মাহরাম মেনে চলবেন।নিজের চোখের হেফাজত করবেন।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই সুন্নতি দাড়ি থাকতে হবে। ইনকাম কম হলেও হালাল হতে হবে।(ইনকাম হালাল হওয়ার ক্ষেত্রে কোনো ছাড় দিতে পারবো না)
পেশা (Required) ইমাম/ মাদ্রাসার শিক্ষক /ব্যাবসায়ী/যেকোনো হালাল চাকরিজীবী।এমন পেশা যেখানে তিনি গুনাহ থেকে বেচে থাকতে পারবেন।
অর্থনৈতিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত/মধ্যবিত্ত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আল্লাহভীরু।আল্লাহর অসন্তুষ্টিকে অনেক বেশি ভয় করবেন। গুনাহ থেকে বেচে থাকার চেষ্টা করবেন। আমি যথাসম্ভব চেষ্টা করি নিজের চোখের হেফাজত করতে।তাই আমি চাই তিনি নিজেও যাতে এমনটা করার চেষ্টা করেন।নবিজি সঃ এর সুন্নাতপ্রেমি হবে।ঘরের বাইরে ঢিলেঢালা পাজামা-পাঞ্জাবি/জুব্বা, টুপি পরবেন।অবশ্যই টাকনুর উপর পাজামা করবেন। সুন্নতি দাড়ি থাকতে হবে।৫ ওয়াক্ত নামাজ অবশ্যই জামায়াতের পড়বেন এবং নামাজ কাজা করবেন না।নিয়মিত কোরআন পড়ার অভ্যাস থাকতে হবে।হারাম থেকে বেচে চলার চেষ্টা করবেন।দুনিয়া থেকে আখিরাতকে বেশি গুরুত্ব দিবেন।আল্লাহর থেকে অন্য কাউকে /কিছুকে বেশি ভালোবাসেন না।আল্লাহকে সন্তুষ্ট করতে সব ছেড়ে দিতে পারবে।সুধী কোনো লেনদেনে যুক্ত থাকা যাবে না। দাওয়াতি কাজ করার,হক্কানি আলেমদের সংস্পর্শে থাকার, দ্বীনি পড়াশোনার সাথে থাকার চেষ্টা করবেন।সাহাবাদের মতো দানশীল হবেন আর অতি সাধারণ জীবন জাপান করবেন।প্রতি মুহুর্তে নিজেকে পরিবর্তন করা আর সর্বদা নিজের আখিরাত গোছানোর ফিকির করবেন। হাফেজ হলে ভালো। আর হাফেয না হয়ে থাকলে সম্পূর্ণ কোরআন হিফয করার ইচ্ছা থাকতে হবে। ***আমার পর্দার ব্যাপারে এক চুলও ছাড় দিবেন না।উল্টো এই ব্যাপারে আমায় সাহায্য করবেন।বিশেষ করে মাহরাম ননমাহরাম মানার ক্ষেত্রে। আর নিজেও মানার চেষ্টা করবেন। নওমুসলিম হলে কিছু দিক বিবেচনা করে তারপর সিদ্ধান্ত নিবো। আমি সম্পূর্ণ চেষ্টা করি মাহরাম মানার আর নন মাহরামের সাথে কথা বলার সময় চোখের হেফাজত করার।সম্পূর্ণ যে পারি এমনটা না।তবে আলহামদুলিল্লাহ আশেপাশের মানুষ,শয়তানের ওয়াসওয়াসা আর নিজের নফসের চাহিদার সাথে যুদ্ধ করে আমি সম্পূর্ণ চেষ্টা করি মেনে চলার। তাই আমার জীবনসঙ্গীরও ননমাহরামের সাথে কথা বলার সময় অন্য দিকে তাকিয়ে কথা বলা,মাহরাম মেইনটেইন করার অবশ্যই চেষ্টা করতে হবে।এই বিষয়গুলোতে কোনো ছাড় দিতে রাজি না। তাই আল্লাহকে ভয় করে এই বিষয়গুলো খেয়াল করে যোগাযোগ করবেন ইংশাআল্লাহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) শরীয়তপুর জেলা বা আশেপাশে ।(ছাড় দেওয়ার মানসিকতা আছে)
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান আমার পারিবারিক কিছু সমস্যা আছে, যতটুকু জানানোর পরে জানানো হবে। কাজের সুত্রে তিনি যেখানে থাকবেন আমাকেও তার সাথেই রাখতে হবে।যদি দ্বীনের খেদমতের জন্য তার দূরে থাকতে হয় তাহলে সেক্ষেত্রে ছাড় দিবো। আমার ইচ্ছে, আমার বিয়ে মসজিদে হবে আর সম্পূর্ণ সুন্নতি তরিকায় হবে।।বিয়েতে আল্লাহ অসন্তুষ্ট হবেন এমন কোনো কাজ বা রীতিনীতি পালন করা হবে না।ইংশাআল্লাহ। আর যেহেতু আমার পরিবার অনেক বেশি দ্বীনদার না।তাই এসব ব্যাপারে আমাদের দুইজনকেই অনেক বেশি কঠোর হতে হবে। যৌতুক, ছবি চাওয়া অথবা পাত্রীর যারা ননমাহরাম (বাবা,ভাই,কাকা,মামা ইত্যাদি) নিয়ে পাত্রী দেখতে আসার ইচ্ছা থাকলে যোগাযোগ করবেন না। যোগাযোগের সময় সরাসরি কল না দিয়ে ই-মেইলে বায়োডাটা নং অথবা নিজের সম্পর্কে বিস্তারিত লিখে মেইল করলে ভালো হয়।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 862 ভিউস