female

বায়োডাটা নাম্বার

AH-101320

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯০

শ্যামলা

৫'৫''

৫৩ কেজি

B+

স্কুলের শিক্ষক


ঠিকানা
স্থায়ী ঠিকানা সাভার, ঢাকা
বর্তমান ঠিকানা সাভার, ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) সাভারেই
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯০
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'৫''
ওজন ৫৩ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা স্কুলের শিক্ষক
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০০৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Computer Science & Engineering (CSE)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Dhaka International University (Green Road Campus)
পাসের সন 2016
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা B.Sc
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Bachelor in Dawah & Islamic Studies (Alim Preparatory Course)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 216022412
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim-216
পারিবারিক তথ্য
পিতার পেশা শিক্ষক (বর্তমানে শিক্ষকতায় নেই, অসুস্থতার কারনে)
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন অনার্স ২য় বর্ষ (Child Development & Social Relationship) - বাংলাদেশ হোম ইকোনোমিক্স কলেজ, ঢাকা।
চাচা মামাদের পেশা একজন চাচা(ছোট চাচা)- বিবাহিত- ব্যবসায়ী এবং তার পরিবার নিয়ে আলাদা থাকেন। একজন মামা (ছোট মামা)- অবিবাহিত- চাকরীজিবী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত, আল্লাহর দেয়া নিয়ামত নিজেদের বাড়ি আছে আলহামদুলিল্লাহ। স্থানীয়ভাবে ও সামাজিকভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ্‌।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) পরিবারে আমার বাবা- মা দ্বীন মেনে চলার চেষ্টা করেন আলহামদুলিল্লাহ। ইসলামি শরীআহর নিয়মগুলো জানার চেষ্টা করেন আলহামদুলিল্লাহ। তবে পর্দার ক্ষেত্রে নন-মাহারাম এখনো কেউ পালন করে না। তাদের বুঝানোর চেষ্টায় থাকি সর্বদা। আমার আত্মীয়দের ভিতরে বেশিরভাগ নন প্র‍্যাক্টিসিং এবং মর্ডান মুসলিম। তাদের দাওয়াহ করা হয় মাঝে মাঝে। আগের থেকে এখন তাও সালাত ও ইসলামের ব্যাপারে একটু পরিবর্তন এসেছে আলহামদুলিল্লাহ। নিশ্চয়ই হিদায়াতের মালিক একমাত্র আল্লাহ। দু'আ করি আল্লাহ সবাইকে পরিপূর্ণ হিদায়াত দিন। আমীন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) সলাত ফরজ হওয়ার পর থেকেই আমার পরিবারে আমাদের নামাজ শিক্ষা দেয়া হয়। তাই ছোট থেকেই পড়ি আলহামদুলিল্লাহ। তবে ভার্সিটিতে দ্বীনের বুঝ না থাকায় ৫ ওয়াক্ত সবসময় আদায় হত না। পুনরায় হিদায়াত এর ছায়াতলে আসার পর স্বলাত বাদ যাচ্ছে না আলহামদুলিল্লাহ। নফলও আদায় করার চেষ্টা করি আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? এক কালার বোরকা (বেশির ভাগ কালো), সাথে নিকাব, হাত ও পা মোজা।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামী শার'ঈয়াহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নেই আলহামদুলিল্লাহ। তবে এলার্জি এবং মাইগ্রেইন এর প্রবলেম আছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) জ্বী আছি আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার শুধু বুযুর্গদের কবরের জিয়ারতের স্থান। এখানে যেয়ে চাওয়া মানেই শির্কে লিপ্ত হওয়া। আল্লাহ হেফাজত করুক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) পড়ো, প্রত্যাবর্তন, প্যারাডক্সিক্যাল সাজিদ
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ আহমাদউল্লাহ (হাফি.), ডঃ খন্দকার জাহাঙ্গীর (রহিমাহুল্লাহ), শায়েখ মূসা জিবরীল
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দ্বীনি- Emotional Intelligence at Itqaan Institute। Seerah Extensive at Itqaan Institute(Continuing..), Alim preparatory course at IOM (continuing..)। দুনিয়াবি- LICT Training in Web Development at Bdjobs Training, Database Oracle at Dhaka International University
নিজের সম্পর্কে কিছু লিখুন অনেক ভুল ভ্রান্তির মাঝেও চেষ্টা করি একজন সত্যিকারের মু'মিনা কিভাবে হওয়া যায়। আমি আল্লাহর খুবই নগণ্য এক বান্দী, নিজের ব্যাপারে আহামরি কিছুই বলার নেই আসলে,তবুও সাধারনভাবেই পরিচয় তুলে ধরছি। আমি ফরজ আমলগুলোর পাশাপাশি ইলম অর্জনের সর্বদা চেষ্টা করি আলহামদুলিল্লাহ। সততার সাথে সকল কাজ হ্যান্ডেল করা, ফিতনা এবং হারাম-হালাল এর ব্যাপারে সজাগ থাকার সর্বাত্মক চেষ্টা করি আলহামদুলিল্লাহ। আমার মিথ্যা ও প্রতারণা খুবই অপছন্দ এবং লৌকিকতাকে ঘৃণা করি। যুহদের (দুনিয়াবিমুখ) ভিতর থাকার চেষ্টা করি যদিও পরিপূর্ণরুপে হয় না। অল্পে তুষ্টি থাকি। আমি অতি সাধারন তাই ছোট থেকেই সাধারণভাবে জীবন যাপন করতে পছন্দ করি। দুনিয়াবি চাহিদা কম। নিজের প্রয়োজনে জব করলেও আমি সাংসারিক মন মানসিকতার। বিয়ের পর দুনিয়াবী কারনে বাহিরে যাওয়ার নিয়্যাত নাই ইনশাআল্লাহ। আমার ক্যারিয়ার হবে আমার আখিরাত। হিদায়াতের পর দ্বীনি সহোবতে বেশি মেশা হয় এবং বে-দ্বীনি পরিবেশ এভয়েড করে চলি যতটা সম্ভব পারা যায়। তবে দাওয়াহর ক্ষেত্রে অবশ্যই কর্তব্য পালন করার চেষ্টা করি। আত্মশুদ্ধি ও জ্ঞান অর্জনের জন্য স্কলারদের লেকচার, উস্তাদদের ইসলাহী নাসীহা শুনি। অবশ্যই সহীহ সোর্স থেকে যেকোনো লেকচার নেয়ার চেষ্টা করি। ইসলামিক বই পড়তে খুব পছন্দ করি। আমার হিদায়াতের মাধ্যমও বই এবং নেক সহোবত আলহামদুলিল্লাহ। বাসায় ফ্রী থাকলে বই পড়া হয় বেশির ভাগ। কুরআন নিয়ে তাদাব্বুর ভাল লাগে, যদিও ইদানীং দুনিয়াবী ব্যস্ততার কারনে চিন্তাভাবনা কমে গিয়েছে। আল্লাহ আমার জন্য সব আহসান করে দিক। আমীন দ্বীনি কাজের জন্য শুধু মোবাইল ব্যবহার করি, এছাড়া সারাক্ষন বিনা কারনে মোবাইল নিয়ে বসে থাকার অভ্যাস নাই আলহামদুলিল্লাহ। ফেসবুক কম ইউজ করি, আমার ফেসবুক বা যেকোনো সামাজিক মাধ্যমে প্রয়োজন ছাড়া চালানো পছন্দ না,তাই মাঝে মাঝে এসব থেকে সম্পূর্ণ নিজেকে দূরেই রাখি। নিজের সব কাজ গুছিয়ে সিস্টেমিটিক্যালি ও পরিপাটিভাবে করতে পছন্দ করি। আত্মসম্মানবোধ / গাইরাত আছে ভালই, তবে অবশ্যই ইসলামের বাহিরে সম্মান খুঁজি না। আলহামদুলিল্লাহ চেষ্টা করি দৃষ্টির হেফাজত করতে। নিজের ব্যাপারে খুব বেশি গুছিয়ে লিখতে পারিনি আ'ফওয়ান! আসলে, একদম পারফেক্ট আমি নিজেও না তবে চেষ্টা করি আল্লাহর প্রিয় নেক বান্দী হওয়ার, আর নিশ্চয়ই আল্লাহ বান্দার চেষ্টা দেখেন। আল্লাহ যেন আমাকে কবুল করেন। আমীন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ভবিষ্যতে দ্বীনের প্রধান ও প্রথম প্ল্যান সন্তানদের উত্তম ও দ্বীনি তরবিয়্যাতে শিক্ষা দান করে বড় করা ইনশাআল্লাহ। নিজে ইলম অর্জন করা, জ্ঞানের পরিধি বৃদ্ধি করা এবং পরিবারের সকলকে শেখানো ও দ্বীনের দাওয়াহ দেয়া। দ্বিতীয়ত, দ্বীনি কমিউনিটির সাথে সর্বদা যুক্ত থাকা যেমনটা এখন আছি আলহামদুলিল্লাহ । যেকোনো সাম্প্রতিক বিপজ্জনক ও ফিতনা ইস্যু নিয়ে বোনদের মাঝে সচেতন করা একমাত্র আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে কাজ করা। তৃতীয়ত, সম্ভব হলে মাহারাম এর সাথে পরামর্শ করে মসজিদ বা মাদ্রাসার তৈরি করা কিংবা সেটা সম্ভব না হলে তৈরি করার কাজে সহায়তা বা সাদাকা কোনো প্রজেক্ট এর খেদমতে থাকার নিয়্যাত ইনশাআল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? (Required) দ্বীনি জ্ঞান অর্জনের জন্য বই পড়ি, দ্বীনি বোনদের সাথে দ্বীন বিষয়ক কাজ করি, আল্লাহর সাথে একাকী জিকিরে আবদ্ধ হওয়া।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাসার কাজে যতটুকু সম্ভব মাকে সাহায্য করার চেষ্টা করি। রান্না করি, ঘর গোছানো ইত্যাদি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) আমি মনে করি ইসলাম নারীকে যথেষ্ট সম্মান প্রদান করেছে আলহামদুলিল্লাহ। ইসলামে নারীদের অধিক মর্যাদা দান করা হয়েছে। কুরআন - সুন্নাহর বাইরে যেয়ে তারপরেও এই ধরনের নারী-পুরুষ সমঅধীকার বিষয়কে মন থেকে ঘৃণা করি। আমি এটা কখনোই সাপোর্ট করি না। আল্লাহ তাদের বুঝ দান করুক যারা এই ধরনের বিষয়কে সাপোর্ট করে। আমীন
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আল্লাহর সন্তুষ্টির জন্য দুনিয়ার জীবনে সকল ধরনের গুনাহ ও ফিতনা থেকে বেঁচে থাকতে একজন মাহারাম অবশ্যই প্রয়োজন। ছাড়াও আহলের পরিবার সকলের প্রতি কর্তব্য পালন করা, নিজেকে দায়িত্বশীল উম্মাহর খেদমতকারীনি হিসেবে গড়ে তোলার ইচ্ছা রাখি ইনশাআল্লাহ। আমার জীবনসঙ্গী শুধু আমার দুনিয়া নয় বরং আখিরাহ জীবনের জন্যও কল্যাণকর হবেন ইনশাআল্লাহ এমন আশা রাখি এবং দু'আ করি। আমি যেনো তার সাথে মিলে এক সাথে দ্বীনের কাজ করতে পারি, ইলম অর্জন করতে পারি, উম্মাহর খেদমত করতে পারি এবং আখিরাতের প্রস্তুতি নিতে পারি ইনশাআল্লাহ। আমার রব আমাকে মিলিয়ে দিন, আমীন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? ইচ্ছুক নই
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জেনারেল পড়াশুনার প্রতি উচ্চ ডিগ্রী নিতে আগ্রহ নাই। শুধু দ্বীনি ইলম অর্জনের জন্য পড়াশুনা চালিয়ে যেতে চাই ইনশাআল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) বিয়ের পর আমার জব চালিয়ে যাওয়ার ইচ্ছে নেই। পাত্রের সম্মতি নিয়েই জব ছাড়বো ইনশাআল্লাহ। (কখনো প্রয়োজন হলে দ্বীনি কোনো প্রতিষ্ঠানে নিযুক্ত হওয়ার নিয়্যাত আছে খেদমতের জন্য। উভয়পক্ষের সম্মতিতে।)
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? দায়িত্ব অনেক তবে মূল যেগুলো আমি মনে করি সেগুলো হল: স্বামীর কর্তৃত্বের প্রতি অনুগত থাকা, স্বামীর প্রতি কৃতজ্ঞতা ও মমত্ববোধ, স্বামীকে কষ্ট না দেওয়া, স্বামীর সেবা-যত্ন করা, স্বামীকে পরিতৃপ্ত রাখা, ভবিষ্যৎ সন্তানদের প্রতিপালন ও উত্তমভাবে দ্বীনি শিক্ষা প্রদান, স্বামীর অনুমতি ছাড়া কিছু না করা, মাহরাম ছাড়া ভ্রমণ না করা এবং অকারণে বাড়ির বাইরে না যাওয়া, মিথ্যা থেকে সর্বদা দূরে থাকা। আল্লাহ আমাকে মেনে চলার তৌফিক দান করুন। আমীন।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) মানানসই
গাত্রবর্ণ আল্লাহর ইচ্ছায়
নূন্যতম উচ্চতা মানানসই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা আমার চেয়ে অধিক/সমান তবে দ্বীনি যোগ্যতা আমার চেয়ে বেশি আশা করি ইনশাআল্লাহ। বাকী আল্লাহর ইচ্ছা। তিনি আমার জন্য যেভাবে নির্ধারণ করে রেখেছেন আলহামদুলিল্লাহ
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) সুন্নাতি দাড়ি পছন্দ (রাসূল সাঃ কে ভালবেসে যিনি দাড়ি রাখবেন), ইনকাম অবশ্যই হালাল হতে হবে।
পেশা (Required) হালাল যেকোনো পেশা ইনশাআল্লাহ
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) সামাজিকভাবে সম্মানিত হলে উত্তম তবে দ্বীনের ক্ষেত্রে ছাড় দেয়া যাবেনা। দ্বীন পালন করে এমন একটি সুন্দর পরিবার আশা করি।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আল্লাহর কাছে আশা করি একজন তাক্বওয়াবান, দায়িত্ববান ও দৃঢ় ব্যক্তি সম্পূর্ণ ব্যক্তি যিনি এই বর্তমানে ফিতনার যুগে সুন্নাহকে আকড়ে ধরে থাকার সর্বাত্মক চেষ্টা করেন এবং সর্বাবস্থায় আল্লাহর বিধান সমূহ পালন করেন এবং আল্লাহকে ভয় করে চলেন। পাঁচ ওয়াক্ত সালাত জামা'তে আদায়ের চেষ্টা করেন। যিনি ঠান্ডা মেজাজের  এবং বন্ধুসুলভ মনোভাব সম্পন্ন। আহলিয়ার ভুল বা অন্যায়কে হিকমাহ, সবর ও নিজ আ'মাল দ্বারা শুধরে দেওয়ার স্পৃহা আছে যার। আহলিয়ার জন্য উত্তম পর্দার ব্যবস্থা করা, যে কোনো পরিস্থিতিতে সর্বদা আগলে রাখার মন মানসিকতা।  দ্বীন মেনে চলার খাস নিয়ত থাকার ইচ্ছা, একসাথে জান্নাতে যাওয়ার ও পরবর্তী উম্মাহদের আল্লাহর সকল কাজের জন্য প্রস্তুত করার প্রচেষ্টা থাকতে হবে। দুনিয়ার সব কিছুকে তুচ্ছ মনে করা, কারন মৃত্যু কখনো দুনিয়ার মোহতে আটকে থাকবেনা। কোন বাজে অভ্যাস থাকা যাবেনা। বাহ্যিকভাবে সুন্নাহ পালনকারী কিন্তু বাজে কোনো অভ্যাস থাকলে গ্রহণযোগ্য নয়। দ্বীনি পড়াশুনা বা বই পড়ার আগ্রহ ও অভ্যাস থাকা।নিজে ইলম অর্জন করা এবং আহলিয়াকেও সাথে নিয়ে দ্বীনি পড়াশুনা ও ডিসকাশন করা। সত্যকে সত্য এবং বাতিলকে বাতিল হিসেবে গণ্য করার মানসিকতা থাকা।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) পছন্দনীয় ঢাকা এবং সাভারের মধ্যে
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) একটি স্কুলের আইসিটি শিক্ষক হিসেবে আছি। যদিও জেনারেল স্কুল কিন্ত আলহামদুলিল্লাহ আল্লাহর বিধানুযায়ী পর্দা ও নিকাব করে জবটি করতে পারছি। আমাদের স্কুলে ফিমেল টিচার বেশি। মাঝে মাঝে কলিগদের ও স্টুডেন্টদের দাওয়াহ করার চেষ্টা করি আলহামদুলিল্লাহ।
বিশেষ কিছু যদি জানাতে চান বিশেষ কিছু বলার নেই। বায়োডাটা আগে ইমেইল করলে পছন্দ হলে ফোনালাপ ও সাক্ষাতের মাধ্যমে অগ্রসর হওয়া যাবে ইনশাআল্লাহ। পাত্র পক্ষ থেকে আরো কিছু জানার থাকলে কথা আগালে বিস্তারিত জানানো যাবে ইনশাআল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 952 ভিউস