female

বায়োডাটা নাম্বার

AH-101433

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

খুলনা

খুলনা বিভাগ

খুলনা

খুলনা বিভাগ

২০০৩

উজ্জ্বল শ্যামলা

৫'১''

৭৫ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা বাদুড়িয়া, ডুমুরিয়া, খুলনা
বর্তমান ঠিকানা বাদুড়িয়া, ডুমুরিয়া, খুলনা
কোথায় বড় হয়েছেন? (Required) নিজগ্রামেই
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা খুলনা
বিভাগ খুলনা বিভাগ
স্থায়ী ঠিকানা খুলনা
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'১''
ওজন ৭৫ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২০
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২২
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স ফার্স্ট ইয়ার।(ইংলিশ লিটারেচার)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম খুলনা গভ. গার্লস কলেজ।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স ফার্স্ট ইয়ার চলমান।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা IOM আলিম কোর্স চলমান। উস্তায মানযূরুল কারিমের স্পেশাল ব্যাচে ফারজে আইন কোর্স করেছি আলহামদুলিল্লাহ। আসলাফ একাডেমিতে কয়েকটি কোর্স চলমান। এছাড়াও ইলমওয়েবে মাবাদিয়ু আকিদাতিল ইসলামিয়া অর্থাৎ বেইসিক আকীদা সহ বিভিন্ন অনলাইন একাডেমিতে কিছু কিছু শর্ট কোর্স করা হয়েছে।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 23090120852
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim 2309
পারিবারিক তথ্য
পিতার পেশা পূর্বে ফার্মাসিস্ট, প্যারামেডিক ছিলেন এখন ব্যবসায়ী। আব্বুর শেয়ার বিজনেসে ফিশ এন্টারপোর্ট আছে, সোজা বাংলায় মাছের আড়ত আরকি। এছাড়া নিজেদের যে কৃষিজমি আছে তাতে ধান পাট ইত্যাদি ফসল হয়। কিষাণ নিয়ে ফসল কাটা ঘরে তোলা সব কাজ করিয়ে নেয়া হয়।
মাতার পেশা গৃহিণী।
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য আমরা চার ভাইবোন। আমি বড়। মেজো বোন ক্লাস এইটে। ছোট বোন ক্লাস সেভেনে।
ভাইদের সম্পর্কে তথ্য ভাই স্কুলে যায়নি এখনও ছোট। দেড় বছর বয়স।
চাচা মামাদের পেশা চাচা একজন, পেশায় কৃষক। মামা দুইজন। বড় মামা দক্ষিণ কোরিয়া প্রবাসী(অস্থায়ী), ছোট মামা এমপ্লয়ি।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা সচ্ছল, মধ্যবিত্ত সম্ভ্রান্ত পরিবার আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) নামাজ পড়ে রোজা রাখে। পর্দা বলতে বাইরে যাওয়ার সময় বোরকা পরে আর বাসায় বাইরের কোনো পুরুষ মানুষ আসলে মহিলারা সংযত হয়ে চলে। দ্বীনের ব্যাপারে খুবই আন্তরিক এবং যথাসম্ভব চেষ্টারত। শারঈ পর্দা/মাহরাম মেনে চলে না, সেরকম বুঝ নাই। কিন্তু আমি চেষ্টা চালাচ্ছি, ইতিবাচক পরিবর্তন হচ্ছে আলহামদুলিল্লাহ। যৌথ ফ্যামিলি হওয়ায় পর্দা মেইনটেইন করা অসুবিধা হয়ে যেতো। নিজেদের নতুন বাড়ির কাজ শেষ হলো, এখানে উঠেছি রিসেন্টলি। আলহামদুলিল্লাহ এখানে সম্পূর্ণভাবে পর্দার পরিবেশ আছে।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) দ্বীনের বুঝ আসতে শুরু করে ২০২০ সাল থেকে। এরপর থেকে আমি ৫ ওয়াক্ত নামাজ নিয়মিত আদায়ের সর্বোচ্চ চেষ্টা করি আলহামদুলিল্লাহ। প্রথমদিকে কাজা হয়ে যেতো মাঝেমধ্যে। এখন আলহামদুলিল্লাহ আওয়াল ওয়াক্তে নামাজ পড়ে নিতে চেষ্টা করি, ওজর ছাড় কাযা হয় না।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ। তবে যৌথ বাড়িতে থাকার কারণে বাসায় থেকে মাহরাম মেনে চলতে খুব কঠিন হয়ে যায়, সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করি। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ বেইসিক তিলাওয়াত শুদ্ধ(ওয়াল্লাহু আলামু বিল খাইর)। তবে তাজউইদে আরও ভালো এডভান্সড লেভেলে জানার জন্য পড়াশোনা চলমান রয়েছে। কিছু কথা এখানে বলে রাখা প্রয়োজন মনে করছি_ আমি হিফজ করতে চাই। নিজের সন্তানদের যেন নিজেই কুরআনের ইলমটুকু শেখাতে পারি এতটুকু স্কিল অর্জন করতে চাই কুরআন নিজে শিখে। এজন্য পরবর্তী সেমিস্টারে নাজেরা কমপ্লিট করে হিফজ শুরু করব ইনশাআল্লাহ। আমি এমন একজন হামসফর চাই যিনি এই কুরআনী সফরে আমার সব উত্থান-পতনের মধ্যে দিয়েও সাহস ও ভরসা যুগিয়ে পাশাপাশি হাঁটবেন। এবং এমন একটা পরিবার চাই যারা অন্তত কুরআনের ইলমের ব্যাপারে আমার সাথে কোওপারেটিভ হবেন যেমনটা নিজের পরিবারের সন্তানের জন্য তার পিতামাতা করে থাকেন। এতটুকু ইহসান, আন্তরিকতা, ভালোবাসা আশা করি কুরআনের জন্য। আমি আমার দিক থেকে সকল হক আদায়ে সর্বোচ্চ চেষ্টা করব ইনশাআল্লাহ, তবে বাকিদের ইহসান ছাড়া কুরআনের জন্য সময় বের করে লেগে থাকা কঠিন হয়ে পড়ে দেখেছি। এবং অনেকেই বিয়ের পর পারিবারিক দায়িত্ব কর্তব্য সুখ-স্বাচ্ছন্দ্যের মধ্যে থেকে কুরআনের সফর থেকে ঝরে যান। যে জীবনে কুরআন নেই সেই প্রাণহীন স্থবির জীবন কল্পনা করাও সম্ভব নয়। আমি কুরআন বিহীন এমন সুখী জীবন চাই না। আফওয়ান।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা,হিজাব, হাত পা মোজা, চোখ ঢাকা সহ নিকাব করার চেষ্টা করি, বাইরে গেলে কোনো সমস্যা বা প্রয়োজন ছাড়া চোখ ঢেকে রাখি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) বর্তমান বৈশ্বিক রাজনীতি, ডেমোক্রেটিক পদ্ধতির সমর্থন করি না। তবে ইসলামী ইমারাহ,খিলাফাহর তামান্না লালন করি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না। আল্লাহ এসবের হাত থেকে রক্ষা করেছেন।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) জি আলহামদুলিল্লাহ। অনলাইনে দ্বীনি তালিম কাউন্সিলিং একটা গ্রুপে যুক্ত আছি, অবশ্য খেদমত না এটা শেখারই জার্নি। তবে বাসায় বসে মহল্লার মা বোনদের নিয়ে নিয়মিত ঘরোয়া তালিম করার চেষ্টা আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার তো সাধারণ একটা কবর মাত্র। মাজার নিয়ে অতিরঞ্জন এগুলো আমার অপছন্দ। যতই কবরে শায়িত ব্যক্তিটি বুযুর্গ হোন না কেনো কবরে সিজদা করা, কবরে শায়িত কারও কাছে দুআ চাওয়া তো আল্লাহর সাথে শিরক! আল্লাহর কাছে চাইতে তিনি আর তার বান্দার মধ্যে কোনো মাধ্যম লাগে না। তাহলে পীরের মুরিদ হওয়া বা পীর ধরাও তো জরুরী নয়।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) দৈনন্দিন জীবনে ইসলাম(ই.ফা.বা), অশ্রুসাগর, মাদারিজুস সালিকীন, বান্দার ডাকে আল্লাহর সাড়া, সীরাহ রেইনড্রপস, সাহাবায়ে কেরামের ঈমানদীপ্ত জীবন, বিয়ের আগে ফ্যান্টাসি নয়, দাম্পত্য জীবনের আলোকিত পথ... এন্ড দ্যি লিস্ট গৌস অন। ইমাম ইবনুল কাইয়্যিম রহিমাহুল্লাহ আমার প্রিয় লেখক।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) মাওলানা আবু তাহের মিসবাহ দাবা., শাইখ শরীফ মুহাম্মদ,শাইখ হারুন ইযহার, শাইখ আহমাদুল্লাহ , খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর(রহি.), শাইখ আব্দুল আজিজ আত তারিফী, শাইখ আহমাদ মুসা জিবরীল, শাইখ আসিম আল হাকিম.. আরও অনেকে।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আল্লাহর ইচ্ছায় বিভিন্ন সময়ে পাবলিক স্পিকিং(মেয়েদের তালিমে), টিচিং, গ্রাফিক্স ডিজাইনিং পারি টুকটাক, ভিডিও মেইকিং, এডিটিং ইত্যাদির অভিজ্ঞতা রয়েছে আলহামদুলিল্লাহ। রান্না পছন্দের বিষয়, যদিও খুব ভালো পারি তা নয়, তবে বিভিন্ন আইটেম রান্নার চেষ্টা করি মাঝেমধ্যে। যেহেতু রান্না আম্মু করেন তাই সুযোগ হয় না সরাসরি সব রান্না করার। টুকটাক হেল্প করি আম্মুর সাথে। এছাড়া কোনো এক্সট্রাঅর্ডিনারি উল্লেখযোগ্য যোগ্যতা নেই। ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি একজন অতি সাধারণ আল্লাহর বান্দা। বৈশিষ্ট্য বললে আমি কিছুটা ছটফটে কৌতূহলী, পড়ুয়া, মিশুক, রুটিনমাফিক সবকিছু গুছিয়ে কাজ করতে ও কথা বলতে ভালোবাসি। যদি শখ বা পছন্দের কথা বলি তবে তাদাব্বুরে কুরআন। এ বাদে পছন্দের কাজ বই পড়া এবং পাঠ ভিত্তিক আলোচনা করা। গাছপালা লাগানো, বাগান পরিচর্যা করা ইত্যাদি। এজন্য অপর ব্যক্তিও পড়ুয়া হবেন এমনটাই প্রত্যাশা। আরেকটা বিষয় আমার খুব ভালো লাগে, মার্কেট এনালাইসিস, মানি ম্যানেজমেন্ট, বিজনেস স্ট্রাটেজি এগুলো নিয়ে জানাশোনা করা। আরও অনেক বিষয় আছে যেগুলো পরবর্তীতে আলোচনা করা যেতে পারে।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? প্রথমত দুনিয়াবী জীবনকে দাওয়াহ ও দ্বীন কায়েমের উদ্দেশ্য হিসেবে নিয়েছি। বিস্তারিত বললে, একটা দ্বীনি মারকাজ, মাকতাবা প্রতিষ্ঠা করা। মানুষের জন্য দ্বীনি ইলমকে সহজলভ্য করে দেয়া, সাদকায়ে জারিয়ার নিয়তে। একজন ফুলটাইম গৃহীনি, মা হওয়া। বাচ্চাদের উত্তম তরবিয়তে মুমিন মুত্তাকী জুনদুল্লাহ হিসেবে গড়ে তোলা, ইনশাআল্লাহ। আমি কুরআনের খাদিমা হতে চাই, কুরআনের ইলম মানুষের অন্তরে পৌঁছে দিতে চাই। দ্বীন কায়েমের স্বপ্ন দেখি। নিজের জীবন, স্পাউস, সন্তান সন্তুতি সবকিছু আল্লাহর রাস্তায় কুরবানী করার তামান্না আছে এবং দ্বীনের জন্য নিজের অনেক প্রাপ্তি ছাড় দেয়ার মানসিকতা আছে এমন জুনদুল্লাহ মাইন্ডসেটের কাউকে আশা করি । বাইতুল্লাহর মুসাফির হতে চাই, পরিবার পরিজন সহ সম্ভব হলে রাসুলুল্লাহ ﷺ এর নগরীর স্থায়ী বাসিন্দা হওয়ার ইচ্ছে রয়েছে। যেনো বারবার রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওজাহ জিয়ারত নসিব হয়। ওয়ামা তাওফিকি ইল্লাবিল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? (Required) আম্মু,দাদী,বোনদের সাথে গল্প করি/ মেইনলি প্রচুর উপকারী ইলমী বই পড়ার শখ আমার। এছাড়া ইসলামিক লেকচার শুনি/পুরোনো ক্লাস যা জমে আছে সেগুলো কমপ্লিট করার চেষ্টা করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ছোট ভাইকে সামলাই, আম্মুর টুকটাক কাজে হেল্প করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) আল্লাহর নির্ধারিত সীমানার বাইরে যাই হবে তা ভ্রষ্টতা এবং জুলুম। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা নারীদেরকে ঘরের দায়িত্ব দিয়েছেন, পুরুষকে ভরণপোষণের দায়িত্ব দিয়েছেন। গঠনগত দিক থেকে যেমন নারীপুরুষ আলাদা তেমনই তাদের কর্মক্ষেত্রও আলাদা এবং আল্লাহই তা ঠিক করে দিয়েছেন। গাইরতবান নারী বাইরে যাইতে চাইবে না মাজুর না হলে, আর গাইরতবান পুরুষ নিশ্চয়ই শত কষ্টে দিন চালাতে হলেও বউকে দিয়ে চাকরি করাতে চাইবে না। রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সংসারের দিকে তাকালে আমরা উসওয়াতুন হাসানাহ খুঁজে পাব এ ব্যাপারে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? জান্নাত তক পৌঁছাতে একে অপরের ভুলত্রুটি শুধরে নিয়ে সব দূর্গম পথে একসাথে চলার মতো একজন হামসফর হবে এজন্য। একজন প্রটেক্টিভ গাইরতবান দায়িত্বশীলের উপর নির্ভার হওয়ার জন্য। রাসূলুল্লাহর সুন্নাহ পালনের জন্য, ইবাদত-বন্দেগির উন্নতির জন্য, দ্বীনের অর্ধেক পূরণের জন্য। আল্লাহ তাআলা যে উদ্দেশ্যে দুনিয়ায় পাঠিয়েছেন সেগুলো বাস্তবায়ন করার জন্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? শরীআহ আমাকে এই দায়িত্ব দেয়নি। আমি মনে করি শরীআহর কর্মবন্টণ পদ্ধতিই সবচেয়ে ইনসাফপূর্ণ। আল্লাহ তাআলা নারীদের জন্য গৃহকে উত্তম কর্মক্ষেত্র হিসেব নির্ধারণ করে দিয়েছেন। চাকরি করতে ইচ্ছুক নই তবে বাচ্চাদের/মহিলাদের মধ্যে কুরআন শেখানোর ইচ্ছা আছে যদি আল্লাহ সেই যোগ্যতা এবং তাওফিক দেন।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) কোএডুকেশনে পড়ব না বলে এডমিশন দিইনি, মাদরাসায় পড়া ইচ্ছে ছিল আইওএম এ ভর্তি হয়েছি। জেনারলে ইংলিশে অনার্স এ ভর্তি হয়ে আছি খুলনার একটা গার্লস কলেজে। ইচ্ছে আছে চালিয়ে নেয়ার, বাকিটা জাওযের সাথে আলোচনা সাপেক্ষ। অনার্সে ইংলিশ নিয়ে পড়তে চাই মূলত আমার ইংলিশের প্রতি আগ্রহ আছে এজন্য, ইংরেজি অনেক ইলমি কিতাবাদী আছে সেগুলো পড়তে সহায়ক হবে আর অনুবাদের খিদমতে যুক্ত হওয়ার ইচ্ছে আছে ভবিষ্যতে যদি সুযোগ হয় ইনশাআল্লাহ। ইংরেজি সাহিত্যজ্ঞান বাড়বে এজন্য পড়তে চাই। স্ট্যাটাস বাড়াতে বা চাকরি করতে নয়। জাওযের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিবো। তিনি যেমনটা চাইবেন।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? মোহরে ফাতেমি
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? জুলুম ছাড়া শরীয়াহর লিমিটে থেকে সব বিষয়ে আনুগত্য। দায়িত্ব তো অনেক অনেক। আশা করি সবকিছু ডিফাইন করতে প্রথম বাক্যই যথেষ্ট।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৩-৩০ (দ্বীনের ব্যাপারে এবং দুই পরিবারে সবকিছু মিললে কমবেশি কনসিডার করা যাবে)
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'.৩"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা শিক্ষাজীবন জেনারেল থেকে এবং প্রপারলি দ্বীন মেইনটেইন করে চলেন এমনটা প্রেফারেবল(যেহেতু আমিও জেনারেল থেকে, তাহলে মানিয়ে নিতে সুবিধা হবে আরকি)। নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অনার্স, বিএসসি সমমান। সাইন্স ব্যাকগ্রাউন্ড প্রেফারেবল, অন্য হলেও সমস্যা নেই। ফারজে আইন পরিমাণ ইলম থাকা/ইলম তলবের চেষ্টারত। হুরমতে মুসাহারাত, তালাকের মাসআলা(হানাফি অনুসারে) সম্পর্কে জ্ঞান থাকা।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) সুন্নাহসম্মত সম্পূর্ণ ছেড়ে দেয়া দাড়ি, নট ট্রিমড। হালাল সম্মানজনক ব্যবসা/বেসরকারি চাকরিজীবী/ইঞ্জিনিয়ার/ব্যক্তিগতভাবে আমার ডাক্তার এবং ব্যবসায়ী পছন্দ যদিও। তবে ম্যান্ডাটরি না। স্ত্রীর ভরণপোষণ দেয়ার জন্য হালাল ইনকাম থাকা আবশ্যক। হারাম ইনকাম থাকলে যোগাযোগের দরকার নেই। সালাম। এছাড়া সরকারি চাকরিজীবী আমার পার্সোনালি পছন্দ নয় কিছু কারণে। আর প্রবাসীদের ক্ষেত্রে যারা অমুসলিম কান্ট্রিতে অর্থাৎ দারুল হারবে সেটেল্ড বা সেটল হতে চান। পড়াশোনা বা দাওয়াহ পারপাস ছাড়া আছেন ভবিষ্যতেও থাকবেন দেশে ফেরার ইচ্ছা নাই। বা ফিরলেও হয়তো শেষ বয়সে ফিরবেন এরকম কেউ প্লিজ যোগাযোগ করবেন না। আর মুসলিম কান্ট্রিতে যদি থাকেন পড়াশোনা পারপাসে এবং বিয়ের পর আহলিয়া সহ থাকবেন তাহলে এলাউড। দেশে থাকুন/বিদেশেই আহলিয়াকে বাবার বাসায় বা শ্বশুরবাড়ি রাখতে চান চাকরি পড়াশোনা বা যেকোনো কারণে নিজে বাহিরে থাকবেন এমন হলে স্যরি। এই বায়োডাটা দেখে আগানোর দরকার নাই।
পেশা (Required) হালাল সম্মানজনক ব্যবসায়ী/ বেসরকারি চাকরিজীবী/ ইঞ্জিনিয়ার/ব্যক্তিগতভাবে আমার ডাক্তার এবং ব্যবসায়ী পছন্দ যদিও। তবে ম্যান্ডাটরি না। (পূর্বোল্লেখিত)
অর্থনৈতিক অবস্থা ব্যক্তির অর্থনৈতিক হালত সচ্ছল মধ্যবিত্ত, পারিবারিক হালত সম্ভ্রান্ত।
পারিবারিক অবস্থা (Required) পরিবারের সদস্যরা দ্বীনদ্বার হলে ভালো হয়, তা না হলেও দ্বীনের অনুকূল পরিবেশ থাকা জরুরী। স্বচ্ছল মধ্যবিত্ত, সামাজিকভাবে সম্মানিত সম্ভ্রান্ত। আমার পরিবার সামাজিকতা বজায় রাখা, বংশ মর্যাদার ব্যাপারটা খুব সম্মানের সাথে দেখে। এদিকটায় আপোষ করতে চাইবে না। আর আমি দ্বীনদারিতায় ছাড় দিতে পারবো না। এতটুকু মিলে গেলেই ইনশাআল্লাহ।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আমি আমার স্পাউসের মধ্যে যে বিশেষ গুণসমূহ দেখতে চাই, ১. দ্বীনের ব্যাপারে টোটালি নো কম্প্রোমাইজ। একেবারেই আপোষহীনতা, ছোট ছোট প্রত্যেকটা বিষয়েও কোনোরকম ছাড় দিয়ে বা রুখসতের আমল করেন না এমন। সালাফ আস সালেহীনের ফিকহ-ফাহম মেনে চলেন, মাসলাক মাজহাব মানহাজের উর্ধে উম্মাহর প্রতি দরদ রেখে চলেন। পারিবারিকভাবে দ্বীনের চর্চা, দ্বীন প্রতিষ্ঠার তানজিম, দুনিয়াবিমুখ আখিরাতমুখি, জানমাল সন্তান সন্তুতি পরিবার সবকিছু আল্লাহর রাস্তায় উৎসর্গ করার তামান্না আছে এমন একজন মানুষ। তাকওয়াবান, সচ্চরিত্রবান, সৎ এবং ধৈর্যশীল হতে হবে। এমন কেউ, যাঁর দিকে তাকালে অন্তরে আল্লাহর যিকর ফিকর আসে এবং অন্তর প্রশান্ত হয়। যিনি সম্পূর্ণ হালাল ইনকাম করেন, পরিবারে পরিপূর্ণ পর্দার পরিবেশ আছে, পয়েন্ট টু বি হাইলাইটেড সুন্নাহসম্মত লম্বা দাড়ি থাকা আবশ্যক (কাটছাট বা ট্রিমড নয়), পোশাক আশাক সুন্নাতি লেবাস হলে ভালো তবে তা না হলেও সুন্নাহ ড্রেসকোড মেইনটেইন করা জরুরী (ভবিষ্যতে পরিপূর্ণ সুন্নাতি লেবাস শুরু করবেন এমন নিয়ত থাকলে উত্তম), মুআমালাত, মুআশারাত, তরবিয়ত সবকিছুতে সুন্নাহর অনুসরণ করেন। আখলাকে হামিদাহ, চক্ষুশীতলকারী, উচ্চ গাইরত সম্পন্ন। ২. ট্যালেন্টেড। হার্ড ওয়ার্কিং, অলস নয় এমন। হিকমাহ প্রয়োগ করে এনিটাইম সঠিক সিদ্ধান্ত নিতে পারা। ইনসাফের সাথে নিজের রেসপনসেবলিটি পালন করার যোগ্যতা। এবং পরিবার পরিচালনায় লিডিং পার্সোনালিটি। পরিবারে তার মতামতের গুরুত্ব থাকা এবং যেকোনো ছোট বড় সিদ্ধান্ত নেয়ার ক্যাপাবিলিটি থাকা। ৩. সুচিন্তক এবং স্ত্রী সহ অধীনস্থ নারীদের ব্যাপারে গাইরত সম্পন্ন ও ইনসাফকারী। পরিবারে মা বাবা ভাইবোন স্ত্রী সবার হক আদায় করে ইনসাফ বজায় রাখতে পারা। ৪. সাধারণ জীবনযাপনে অভ্যস্ততা। সহজ সরল পজিটিভ মানসিকতা। যেকোনো বিষয় শেয়ার করা এবং আলোচনা করে সিদ্ধান্ত নেয়া। টক্সিক মেন্টালিটির না। অহংকারী, গোয়ার্তুমি স্বভাব না থাকা। বদরাগী নয় ধৈর্যশীল। রাগ আসলে নিজের উপর কাবু রাখতে পারা। এবং সিচুয়েশন স্বাভাবিকভাবে হ্যান্ডল করতে পারা। পুরুষালি স্বভাবসুলভ আচরণ ও বডি ল্যাংগুয়েজ। ভ্যাবাচেকা কাচুমাচু স্বভাবের নয়। ম্যানলি ম্যান। সিম্প না আবার মিসোজিনিস্ট না। আল্লাহ কুরআনে মুহসিনীনদের ব্যাপারে যেমন বলেছেন তেমন একজন। ৫. মহানুভবতা। অর্থাৎ দানশীল, অকৃপণ, উদার মানসিকতা। কৃপণতা, সম্পদ জমা করার মানসিকতা না থাকা। আত্মীয়তার সম্পর্ক রক্ষাকারী, নিজেদের মধ্যে যোগাযোগ ভালো রাখা এবং হাদিয়া প্রদান করা চাহে অন্য কেউ দিক বা না দিক নিজের দিক থেকে সর্বোচ্চ এফোর্ট দেয়া দায়িত্ব পালন করা। আরও অনেক কথাই লেখা যাবে। কিন্তু এগুলো বেইসিক একেবারে, যা না হলেই নয়। এখানে নিজের এতটুকু বলতে চাই, নিজে অন্যের হকের ব্যাপারে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করি, ইহসান করি। আমি খুব চুপচাপ মানুষ। কেউ কষ্ট দিলে বা কোনো কিছুতে কষ্ট পেলে বলি না, আল্লাহর সাথে কথা বলি। আল্লাহকে বলে দিই। আমি মনে করি আল্লাহই আমার জন্য যথেষ্ট। তিনি যা নির্ধারণ করবেন তাকদীরে তাই ঘটবে, আর কেউ জুলুম করলে হক নষ্ট করলেও তিনিই যথেষ্ট হয়ে যাবে। আমি খুব সোজাসাপটা স্পষ্ট চিন্তার মানুষ, এজন্য এমন সহজ মানসিকতার কাওকেই আমি চাই।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) খুলনার আশেপাশে হলে ভাল হয়। দূরে হলেও যদি পরিবারের পছন্দ হয় তাহলে অসুবিধা নেই।
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান কিছু কথা পূর্বেই বলে রাখা ভালো যেন বায়োডাটা দেখেই সিদ্ধান্ত নিতে সুবিধা হয়, এবং আমি একটু স্পষ্ট করে বলতেই পছন্দ করি, যৌথ পরিবারের ব্যাপারে আমার ব্যক্তিগত কিছু মন্তব্য রয়েছে যেটা আগে থেকে জানানো প্রয়োজন মনে করছি। পর্দা নিশ্চিত বলতে আমি যতটুকু বুঝি শরীয়াহর আলোকে - স্ত্রীকে একটা রুম, প্রাইভেট(এটাচড আরকি) বাথরুম, কিচেন এতটুকু দিতে পারা। নয়তো জয়েন ফ্যামিলিতে দেখেছি সবাই যদি প্রাক্টিসিং না হয় তাহলে হুটহাট দেবর ভাসুর বা তাদের প্রাপ্তবয়স্ক ছেলেরাও কিচেনে ঢুকে যায় দরকারে যখন তখন। এছাড়াও অনেক বিষয় নিয়ে পর্দা মেইনটেইন করতে প্রবলেম হয়। মেয়েদের বিয়ের প্রয়োজন মূলত একজন প্রটেক্টিভ অভিভাবকের জন্য। দ্বীন,দুনিয়া,রিজক, পর্দা ইত্যাদি বিষয়গুলো সিকিউর করার জন্য। তো বাসার মধ্যেও যদি নন মাহরাম থাকার কারণে খিমার, জিলবাব পরে আনকম্ফোর্টেবল ফিল করে এডজাস্ট করে চলতে হয় তাহলে আমি স্যরি। নিজে এত স্ট্রাগল করছি পর্দা হিফাজতের জন্য যে শখ করে এমন কঠিন পরিস্থিতির মধ্যে আমি নিজেকে ফেলতে ভয় পাবো। মাফ চাই দুআও চাই। আরেকটা বিষয়। অনেকে শ্বশুর শাশুড়ী সহ থাকাকে মনে করে যৌথ পরিবার। কিন্তু আমি মনে করি না। তারাও একক পরিবারের অংশ। যখন দেবর ভাসুর ননদ জা এগুলো থাকবে সেটা হবে যৌথ পরিবার। যাহোক কথাগুলো শুনতে খারাপ লাগলেও যৌথ পরিবারে জীবনের সবটুকু সময় কাটানো আমি ব্যক্তিগত তিক্ত অভিজ্ঞতা থেকেই এগুলো বলেছি। অনেক দ্বীনি পরিবারেও এসব মেইনটেইন হয় না ঠিকমতো। যদি উপরে যা যা বলেছি সবকিছুতে প্রটেকশন দিতে পারেন তিনি তাহলে আমার কোনো আপত্তি নাই।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1896 ভিউস