female

বায়োডাটা নাম্বার

AH-101475

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

খুলনা বিভাগ

২০০৩

ফর্সা

৫'০''

৫৯ কেজি

O+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা ঝিনাইদহ
বর্তমান ঠিকানা ঝিনাইদহ
কোথায় বড় হয়েছেন? ঢাকাতে। এখন ঝিনাইদহে আছি।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'০''
ওজন ৫৯ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২১
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? না
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি ২য় বর্ষ। ২০২৩ এ পরীক্ষা।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা কওমী মাদ্রাসায় পড়াশোনা করছি। মিঝান জামাআতে। রমজান বাদ পরের জামআতে উঠবো ইনশা'আল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা সরকারি চাকরি করতেন। এখন অবসরপ্রাপ্ত। তিনি আমাদের খোঁজখবর নেন না। তার বাড়িতে থাকেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ভাই নেই
চাচা মামাদের পেশা মামা দুইজন। বড় মামা- ব্যবসা করেন। ছোট মামা- চাকরি করেন। চাচা সাত জন। সবাই চাষাবাদ, কৃষিকাজ, চাকরি ইত্যাদি পেশায় যুক্ত আছেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ মধ্যবিত্ত পরিবার। মোটামুটি সচ্ছল। আল্লাহ ভালোই রেখেছেন। আমার বাবা ওমন না। আসলে দিলের ভেতর দ্বীন না থাকলে যা হয় আর কি। আমি আর আমার আম্মু অনেক বুঝিয়েছি। আসলে আল্লাহ যাকে হেদায়েত না দেন তাকে আমরা চাইলেও হেদায়েত দিতে পারব না। বাবার চাকরির সুবাদে আমরা ঢাকা ছিলাম। প্রায় এক বছর হলো আমরা ঝিনাইদহ_নানু বাড়িতে চলে এসেছি। দাদু বাড়িতে থাকি না, ওখানে পর্দার পরিবেশ নেই। আর তাদের ব্যবহারও খারাপ। এ সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করা যাবে ইনশা'আল্লাহ। এখন নানা বাড়িতে আছি। এই মুহূর্তে মামা আমার অভিভাবক। যারা খুবই Highly status নিয়ে চলাফেরা করেন তারা দয়া করে যোগাযোগ নম্বর চাইবেন না।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পুরোপুরি দ্বীনি পরিবেশ আলহামদুলিল্লাহ। নানু বাড়ির সবাই প্র্যাকটিসিং ইসলাম পালন করার চেষ্টা করেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? নামাজ ফরজ হওয়ার পর থেকে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যাঁ। এ ব্যাপারে আমি খুবই কঠোর।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ পারি আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরখা, নিকাব, হিজাব, হাত-পা মোজা অবশ্যই পরি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? চশমা পরি, মাইনাস (-)পাওয়ারের। আর Hemoglobin E Trait আছে আমার। মারাত্মক ক্ষতিকর নয়।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? বাসায় রোজ তালিম করা হতো, দ্বীনি চর্চায় লিপ্ত আছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? আমার ধারণা সবই মাজার। মাজারে অবস্থিত ব্যক্তির জন্য দুআ করা যায়। তাই বলে ওখানে কিছু চাওয়া শির্ক। বর্তমান পরিস্থিতি অনুযায়ী তা শিরকের পর্যায়ে চলে গিয়েছে।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন অনেক বই ই আছে, এখন তেমন মনে পড়ছে না।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন আলাদাভাবে বলতে পারবো না। অবশ্য যারা হক কথা বলেন, হকের পথে চলেন_ওই সমস্ত আলেমগণ পছন্দের।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) বর্তমানে কওমি মাদ্রাসায় পড়ছি, মিঝান জামাআতে। দুই মাধ্যমে পড়া যদিও কঠিন হয়ে পরে তাও আলহামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ। প্রথমেই বলে রাখি আমি একজন জেনারেল পড়ুয়া।তাই বলে যে দ্বীন সম্পর্কে জানিনা তা নয়। ছোটবেলা থেকে একজন আলেমা আন্টির কাছ থেকে অনেক কিছু শিখেছিলাম। দ্বীনের প্রাথমিক শিক্ষা যাকে বলে।( যেমন: কায়দা, আমপারা, কুরআন, আমলের প্রয়োজনীয় সূরা সমূহ, বিভিন্ন মাসনূন দুআ, আদব- কায়দা ইত্যাদি)। কওমিতে ভর্তি হয়েছি প্রায় এক বছর হলো। খুব ইচ্ছা ছিল তাই। পাশাপাশি জেনারেলও পড়ছি। একটু কষ্টকর, তাও আলহামদুলিল্লাহ। সকল প্রশংসা আল্লাহর জন্য যিনি আমাকে শক্তি দিয়েছেন। আমি কম কথা বলি। রাগ, ঝগড়া-বিবাদ আমার একদম পছন্দ নয়। তাই বলে রাগ থাকবে না তা নয়, না থাকলে তো দ্বীনকে কঠোর ভাবে পালন করা যাবে না। রাগ হলে সবর করার সামর্থ্য থাকতে হবে। আর তা হতে হবে হযরত উমর রাদিয়াল্লাহু তা'আলা আনহু এর মতো। রাগ সংবরণ করার মধ্যেই রয়েছে একজন মানুষের প্রকৃত সার্থকতা। দ্বীন পালনে সবসময় সচেষ্ট থাকি আলহামদুলিল্লাহ। ঘুরতে পছন্দ করি। আমার খুব ইচ্ছা যে জীবনে একবার হলেও বাইতুল্লাহ তাওয়াফ করার। ব্যস এতটুকুই। আর আমার Hemoglobin E Trait এ বিষয়টা মারাত্মক কিছু না। যোগাযোগ নাম্বার চাওয়ার পূর্বে এ সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন। ইনশা'আল্লাহ তায়ালা ?
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? সর্বপ্রথম বিয়ে অর্ধেক দ্বীনের অন্তর্ভুক্ত। বর্তমানে ফিতনার যুগ। ফিতনা থেকে বাঁচতে হলে বিয়ে করা আবশ্যক বলে আমি মনে করি। সর্বোপরি বিয়ে সুন্নাহ ও বটে।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) হ্যাঁ চাই। যদি পরিস্থিতি না হয় তাহলে আর কি করার।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না। দ্বীনি পরিবেশ হলে তখন ভাববো।
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২২-২৮
গাত্রবর্ণ শ্যামলা, উজ্জ্বল শ্যামলা বা যেকোনো।
নূন্যতম উচ্চতা ৫'৫''-৫'৭"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা দ্বীনি শিক্ষা থাকতে হবে অবশ্যই। তবে প্রাতিষ্ঠানিক দ্বীন শিক্ষা না হলেও চলবে। আর জেনারেলে এইচ এস সি/ তার ঊর্ধ্বে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি অবশ্যই সুন্নতি তরিকায় বড় থাকতে হবে। খুব বেশি বড়লোক হওয়া লাগবে না, হালাল ইনকাম থাকতে হবে। বড়লোক হলে যে সুখ থাকবে তা নয়। ব্যাংক বা অন্যান্য ইনকাম থাকলে তারা এড়িয়ে যাবেন। ইনশা'আল্লাহ
পেশা চাকরিজীবী বা হালাল যেকোনো পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত । বাদবাকি আল্লাহ তা'আলা ভালো জানেন।
পারিবারিক অবস্থা পরিবার দ্বীনদার হতে হবে। না হলে কুফু তো মিলবে না। আমি পরিপূর্ণ দ্বীন মানার চেষ্টা করি তাহলে তার পরিবারকেও দ্বীন মানার চেষ্টা করতে হবে অর্থাৎ প্র্যাকটিসিং হতে হবে। কোন শরীয়ত বিরোধী কাজের জোর করার মানসিকতা থাকা যাবে না।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১/প্রথমে আমি এমন একজন জীবনসঙ্গী চাই যে আমাকে দ্বীন পালনে সাহায্য করবে এবং জান্নাত পর্যন্ত নিয়ে যাবে। ২/রাগ থাকতে হবে কিন্তু অতিরিক্ত না। সংবরণ করার ক্ষমতা থাকতে হবে। ৩/জামআতের সাথে পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে হবে, সুন্নতি দাড়ি থাকতে হবে। ৪/ছাড় দেওয়ার মানসিকতা থাকতে হবে। বিপদে সবর করতে হবে। ৫/স্ত্রীকে নিজের সাথে নিয়ে থাকার মানসিকতা থাকতে হবে। আলাদা করে রাখার চিন্তা করবেন না। এতে শয়তান মনে ওয়াস-ওয়াসাহ সৃষ্টি করে। ৬/পরিবারের কথা মত স্ত্রীকে শরীয়ত বিরোধী কোনো কাজে অংশগ্রহণ করতে বলবেন না এতে বরং নিজেরই গুনাহের শামিল হতে হবে। আরেকটা কথা যোগাযোগ নাম্বার যাওয়ার পূর্বে অবশ্যই পরিবারকে বায়োডাটা দেখাবেন তারপর যোগাযোগ নাম্বার চাইবেন। যাতে পরে কোন সমস্যা না হয়। ৭/সর্বশেষ .... গায়রত থাকতে হবে অবশ্যই।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী।
বিশেষ কিছু যদি জানাতে চান আসলে আমার বাবা বদমেজাজি টাইপের। তিনি যা বলেন তাই করেন। একরোখা _ ঢাকায় থাকতে তিনি ভবিষ্যতের জন্য তেমন কিছু করেন নি। সুতরাং চাকরি শেষে আমাদের এখানে চলে আসতে হয়।আর দাদু বাড়িতে যাওয়ার তো প্রশ্নই আসে না। আমরা দ্বীন পালন করি এটা তাদের সহ্য হয় না। তাই খোঁজ খবর নেন না আমাদের। মানুষ বলে যে_যেখানে পুরুষ থাকতে মহিলা মাত্ববর, সেখানে আর যাই হোক সম্পর্ক করতে না। কিন্তু যে ঘরে এমন পুরুষ আছে তাদের কি করা উচিত বলেন!! তাই আমার মাহরাম মাহরাম বলে চিল্লাইলে হবে না এখন মামা আমার অভিভাবক ও মাহরাম দুইটাই। এটা মানতে হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 640 ভিউস