female

বায়োডাটা নাম্বার

AH-101487

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

কিশোরগঞ্জ

ঢাকা বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'২''

৫০ কেজি

A+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা দাদাবাড়ী রংপুর, নানাবাড়ি কিশোরগঞ্জ। কিশোরগঞ্জের দিকে স্থায়ী বসবাসের ইচ্ছা ইনশাআল্লাহ।
বর্তমান ঠিকানা উত্তরা,ঢাকা
কোথায় বড় হয়েছেন? কিশোরগঞ্জ, সিলেট, চট্টগ্রাম,,গাজীপুর,ঢাকা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা কিশোরগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BS(hons.) 4th year
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Dhaka University
পাসের সন ৪র্থ বর্ষ
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা hons. 4th year, University of Dhaka.
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Alim course 228 batch, Islamic Online Madrasah & online Quran hifz
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim course, 228 batch
পারিবারিক তথ্য
পিতার পেশা সরকারী চাকরিজীবী (জেলা ভেটেরিনারি অফিসার)।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন। মেডিকেল ১ম বর্ষ।অবিবাহিত।
চাচা মামাদের পেশা চাচা ২জন।বড় চাচা তেমন কিছু করেন না।ছোট চাচা স্কুলের শিক্ষক। মামা ৫জন।৩জন মৃত।বাকি ২জন ব্যবসায়ী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা স্বচ্ছল,মধ্যবিত্ত , সামাজিকভাবে সন্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের সবাই ইসলামের বিধান মেনে চলার চেষ্টা করে আলহামদুলিল্লাহ। মা, ছোট বোন বোরখা নিকাব পড়ে যদিও মাহারাম নন মাহারামের ব্যাপারটা বাবা মা খুব একটা মেইনটেইন করতে চায় না।ছোট বোন চেষ্টা করে মেইনটেইন করার। পরিপূর্ণ দ্বীন না মানলেও অন্যান্য মডারেট মুসলিম পরিবারের মতো না।বাবা সবসময় হালাল উপার্জন করতে চেষ্টা করেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি,আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২২ সালের শুরু থেকে।আগেও পড়তাম তবে নিয়মিত নয়।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি,আলহামদুলিল্লাহ ।অনলাইনেও নন মাহারামদের সাথে কোনো কানেকশন নেই আলহামদুলিল্লাহ। দৃষ্টি হেফাজতের চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ মোটামুটি শুদ্ধ। চেষ্টা করছি আরও শুদ্ধ করার।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরখা, নিকাব,হাত মোজা,পা মোজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামি খেলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আলহামদুলিল্লাহ না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? চোখে-৩.৫০ পাওয়ারের চশমা পড়ি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজারে শিরক, বিদআতি কাজ হয়।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন প্রত্যাবর্তন, ফেরা,সীরাহ, কুরআনের সাথে পথচলা,মনের মতো সালাত,বেলা ফুরাবার আগে,সানজাক ই উসমান।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শাইখ আহমাদুল্লাহ,আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ,মুফতি যুবাইয়ের আহমেদ(হাফি)মান্ডা,মুফতি হারুন ইযহার( হাফি.)
নিজের সম্পর্কে কিছু লিখুন আলহামদুলিল্লাহ ২০২২ এর শুরুর দিকে দ্বীনের বুঝ আসে।আগে ইসলামের বিধান মেনে চলার ক্ষেত্রে অনেক পিছিয়ে ছিলাম।যদিও মডারেট মুসলিমদের মতো এতোটা ছাড়ও দিতাম না দ্বীন নিয়ে,মানতে না পারলেও চেষ্টা করতাম। তবে পর্দা করতাম না পরিপূর্ণ ভাবে,নামেমাত্র বোরখা পড়তাম।বিশ্ববিদ্যালয়ের  রঙ্গিন জীবনে ঢুকে  দিন দিন কেমন করে জানি আল্লাহর সাথে দূরত্ব তৈরি হচ্ছিল।একটা সময় উপলব্ধি করলাম আমি যে পথে চলতেছি সেটা সঠিক না।তারপর আস্তে আস্তে সব ছেড়ে আল্লাহর দিকে ফিরে আসলাম আলহামদুলিল্লাহ। এখন চেষ্টা করছি নিজেকে পরিশুদ্ধ করার।মিথ্যা,প্রতারণা পছন্দ করি না আমি।নিজেও কাউকে ঠকাতে চাই না কখনও।সবাইকে সন্মান করা এবং সবার সাথে সুন্দর আচরণ করার চেষ্টা করি।আমাকে যারা চিনে বা জানে সবাই শান্ত শিষ্ট বলে।রাগ উঠলে খুব অল্প সময়েই রাগ চলে যায়।রাগ চলে গেলে আগে কি ঘটেছে তা মনে রাখি না।যদিও আমি একটু জেদি। হিংসা, অহংকার পছন্দ করি না। অযথা আজেবাজে খরচ করা পছন্দ না।ভ্রমণ করতে ভালো লাগে।ইসলাম নিয়ে পড়াশোনা করার ইচ্ছা আছে ইনশাআল্লাহ ।আরবি ভাষা শিখার ইচ্ছা আছে।ফেমিনিজম সম্পর্কে টুকটাক জানি।পশ্চিমা সভ্যতা,জায়োনিজম, ইসলামের ইতিহাস ইত্যাদি নিয়ে জানতে এবং পড়তে ভালো লাগে।আল্লাহ চাইলে কুরআন হিফয করার ইচ্ছা আছে এবং বর্তমানে অনলাইনে হিফয করছি আলহামদুলিল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? সর্বপ্রথম নিজের পরিবারে পরিপূর্ণ দ্বীনি পরিবেশ তৈরির জন্য মেহেনত করা,তারপর অন্যদের কাছে দ্বীনকে পৌঁছে দিতে সাধ্যমতো চেষ্টা করা ইনশাআল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? ঘুম,কুরআন তিলাওয়াত,বই পড়া বা ফোন ব্যবহার করা হয়।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? নিজের কাজ ছাড়া অন্য কিছু করা হয় না।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নিজের চরিত্রের হেফাজত, রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহর উপর আমল করতে,দ্বীনের পথে চলার জন্য একজন সঙ্গী পেতে, নেক সন্তান লাভের জন্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? আমি ইচ্ছুক না। দোয়া করি আল্লাহ যেন সেরকম কোনো পরিস্থিতিতে না ফেলেন যাতে আমাকে জব /অর্থ উপার্জনের চিন্তা করতে হয়।আমি ঘরে থাকতে পছন্দ করি।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) অনার্সটা শেষ করতে চাই।আর দ্বীনি পড়াশোনা করতে চাই ইনশাআল্লাহ।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর আনুগত্য করা,তার সন্তানদের সঠিকভাবে লালন পালন করা, স্বামীর প্রতি কৃতজ্ঞ থাকা, তাকে সর্বাবস্থায় সহযোগিতা করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৫" বা এর উপরে হলে ভালো।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অনার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি থাকা আবশ্যক।ইচ্ছাকৃত দাড়ি ছোট করে রাখা যাবে না।আমার পাঞ্জাবি পায়জামা সবচেয়ে পছন্দের আর দেখতেও শান্তি লাগে।ইনকাম হালাল হওয়া লাগবে। ব্যাংকের সাথে জড়িত হলে আগাবেন না ইনশাআল্লাহ।সততা, নিষ্ঠাবান হতে হবে উপার্জনের ক্ষেত্রে। কুফু বিবেচনায় অনেক বেশি ইনকাম না থাকলেও স্বচ্ছলভাবে জীবন যাপন করা যাবে এমন ইনকাম হলে ভালো হয়।
পেশা সন্মানিত হালাল জব বা ডাক্তার, ইঞ্জিনিয়ার বা ব্যাবসায়ী।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত স্বচ্ছল বা উচ্চ মধ্যবিত্ত।হালাল অর্থ সম্পদ থাকা লাগবে।ব্যাংকে জব,ব্যাংক লোনের মাধ্যমে করা বাড়ি বা ব্যবসা কিংবা অন্য কিছু থাকলে দয়া করে আগাবেন না। এবং তা পাত্রের বাবার হলেও না।তবে পাত্র যদি বাবার হারাম সম্পদ থেকে নিজেকে দূরে রাখতে পারেন এবং তার নিজস্ব হালাল ইনকাম থাকে তবে বিবেচনা করা যেতে পারে। পাত্র ছাত্র হলে পারিবারিক কুফু বিবেচনা করা যেতে পারে।। তবে অন্য সব দিক ঠিক থাকলে কিছুটা কম বেশি হলে সমস্যা নাই ইনশাআল্লাহ ।যদিও আর্থিকভাবে আমার পরিবার যথেষ্ট স্বচ্ছল,আলহামদুলিল্লাহ। কিন্তু আমি সাধারণ জীবনযাপনে অভ্যস্থ।বিলাসিতা পছন্দ না।চেষ্টা করি দুনিয়াবি ভোগ বিলাস যতটা পারা যায় কম করতে।কিন্তু মাঝে মাঝে শয়তানের ধোঁকায় পরে যাই।আল্লাহ মাফ করুন।
পারিবারিক অবস্থা সামাজিকভাবে সম্মানিত এবং দ্বীন মেনে চলতে চেষ্টা করেন এমন হলে ভালো হয়।যেহেতু পর্দা করি আলহামদুলিল্লাহ,, তাই পর্দার ব্যাপারে সাপোর্টিভ পরিবার হলে উত্তম। পরিবারের মাহারাম নন মাহারাম মানায় আপত্তি থাকলে না আগানোই ভালো।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন <strong>জীবনসঙ্গী হিসেবে আমি এমন কাউকে চাই যার মধ্যে কোনো অহংকার নেই,হিংসা নেই।সহজে রেগে যান না,বিনয়ী,ভদ্র,সত্যবাদী।রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ নিজের মধ্যে ধারণ করার চেষ্টা করেন,এবং যার মধ্যে উম্মতের ফিকির রয়েছে। পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করেন।দাওয়াতি দ্বীনের কাজ করতে ভালোবাসেন।  ইসলাম নিয়ে পড়াশোনা করেন বা করতে আগ্রহী।মাহারাম নন মাহারাম মেইনটেইন করেন,অনলাইনে নন মাহারামদের সাথে কানেকশন নেই,দৃষ্টি হেফাজত করেন,নাটক, সিনেমা, গান, খেলা এসব দেখেন না।ইসলামিক বিষয় নিয়ে তৈরি সিরিজ, মুভিও দেখেন না। নিজের স্ত্রীকে বন্ধু ভাবতে পারবেন। যার সাথে   ভালো মন্দ সব কিছু শেয়ার করা যাবে,যার কাছ থেকে আমি শিখতে পারব উত্তম কিছু। </strong> <strong> আমি আমার স্বামীকে বন্ধু হিসেবে চাই,শিক্ষক হিসেবে চাই,সুখ দুঃখ ভাগাভাগি করার সাথী হিসেবে চাই ইনশাআল্লাহ ।বৈবাহিক জীবনটা শুরুতে যতটা সুন্দর ভাবি আমরা সবসময় তা সেরকম থাকে না।নানা সময় নানা জটিলতা সামনে আসে।আমরা দ্বীনের বুঝ পেলেও শয়তান আর  নফসের সাথে লড়াই করতে করতে মাঝে মাঝে ইমান দুর্বল হয়ে পড়ে অনেক।আমরা একজন আরেকজনের প্রতি মুগ্ধতা নিয়ে বিয়ে করলেও সেই মুগ্ধতা শয়তান নষ্ট করতে সর্বদাই চেষ্টারত।তাই বিয়ের ক্ষেত্রে স্বামী স্ত্রীর মধ্যে বন্ধনটা অনেক মজবুত হওয়া জরুরি। আমার জীবনসঙ্গীর কাছ থেকে আশা করব আমাদের জীবনের সকল সমস্যা একদিকে থাকবে আর আমাদের সম্পর্ক আরেকদিকে।সমস্যা যেন স্বামী স্ত্রীর সম্পর্কে ফাটল ধরাতে না পারে ইনশাআল্লাহ ।আমিও সর্বদা চেষ্টা করব আমার স্বামীর হক আদায় করতে এবং, তার পিতা মাতা,ভাই বোন আত্মীয় স্বজনদের হক আদায়ে তাকে যথাসাধ্য সহযোগিতা করতে ইনশাআল্লাহ ।</strong> আমার একজন সাপোর্টিভ কাউকে প্রয়োজন।সংসার জীবন নিয়ে আমার একটু ভয় কাজ করে।সব সামলাতে পারবো তো,নতুন পরিবেশ, নতুন পরিবার। এক্ষেত্রে স্বামী সাপোর্টিভ না হলে আমার জন্য অনেক কষ্টকর হয়ে যাবে।যার স্ত্রীকে সর্বাবস্থায় সব ব্যাপারে সাহায্য করার মন মানসিকতা আছে এমন কাউকে স্বামী হিসেবে চাই ইনশাআল্লাহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ঢাকায় থাকেন এমন হলে ভালো হয়।হোমটাউন ঢাকার আশেপাশে যেকোনো জেলায় হলে বেশি প্রাধান্য দেওয়া হবে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী
বিশেষ কিছু যদি জানাতে চান আমার বাবার কোনো ছেলে সন্তান নেই।আমরা দুই বোন।বাবা মা তাদের জীবনের সুখের কথা চিন্তা না করে সর্বদাই আমাদের ভালোর জন্য নিজেরা কষ্ট করেছেন।আমাদের পড়ালেখা করাতেও তাদের অনেক কষ্ট করা লেগেছে। হিদায়াত পাওয়ার আগে চিন্তা ছিল জব করবো, নিজের আইডেন্টিটি তৈরী করবো।কিন্তু দ্বীন বুঝার পর থেকে এসবের চিন্তা বাদ দিয়ে দিয়েছি।বাবা মার অনেক আশা ছিল হয়তো কিছু করব।কিন্তু আমি ঘরের বাইরে গিয়ে কোনো জব করতে ইচ্ছুক নই।যিনি আমাকে বিয়ে করবেন তার কাছে আমার অনুরোধ থাকবে আমার বাবা মা কে দেখাশোনা করার ব্যাপারে তিনি যেন আমাকে কখনও বাধা না দেন এবং নিজেও আামার বাবা মার সাথে ছেলের মতো আচরণ করেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 364 ভিউস