male

বায়োডাটা নাম্বার

AH-101503

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

১৯৯৩

ফর্সা

৫'৪''

৬৪ কেজি

A+

ফ্রিল্যান্সার


ঠিকানা
স্থায়ী ঠিকানা সন্দ্বীপ।
বর্তমান ঠিকানা চট্টগ্রাম।
কোথায় বড় হয়েছেন? জন্ম গ্রামের বাড়ি সন্দ্বীপ উপজেলায় এবং শৈশব ও কৈশোর কেটেছে সন্দ্বীপ ও চট্টগ্রামে,আলহামদুলিল্লাহ্।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৩
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৪''
ওজন ৬৪ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ফ্রিল্যান্সার
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০০৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১১
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Diploma In Computer Science & Engineering. শিক্ষা প্রতিষ্ঠানঃ আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা (১)আল-ক্বোরআনুল কারীম হিফজ কোর্স। > ২য় পারা, চলমান...। (২)শারীয়াহ্ গ্র্যাজুয়েশন ইন্সটিটিউট (দাওরাহ্ হাদীস'সহ)। > ৪র্থ সেমিস্টার [৪র্থ সেমিস্টার পর্যন্ত পড়ার পর কয়েক বছর গ্যাপ হয়ে যায়।গ্যাপগুলো রিকভার করার জন্য একজন উস্তাদের কাছে পড়ছি এখন।শীঘ্রই ৫ম সেমিস্টারে ভর্তি হবো ইংশা আল্লহ্।] চলমান...। (৩)ইলেকট্রিক্যাল এন্ড নেভীগেশন ইকুইপমেন্ট ইন্সটলেশন,(৪)ইলেট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটেনেন্স (সিভিল কন্সট্রাকশন),(৫)স্পোকেন ইংলিশ লেভেল-১ এন্ড লেভেল-২।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসরপ্রাপ্ত [ম্যাকানিক্যাল ইন্জিনিয়ার],প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ শিপিং কর্পোরেশন,চট্টগ্রাম। বর্তমান পেশাঃ ব্যাবসায়ী।
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য (১)বড় বোন বৈবাহিক অবস্থাঃ বিবাহিত ; স্বামীর পেশাঃ ব্যাবসায়ী। (২)মেঝো বোন বৈবাহিক অবস্থাঃ বিবাহিত ; স্বামীর পেশাঃ প্রবাসী চাকুরীজিবী;দুবাই। (৩)ছোট বোন বৈবাহিক অবস্থাঃ বিবাহিত; স্বামীর পেশাঃ প্রবাসী ব্যাবসায়ী;ওমান। [বিশেষ দ্রষ্টব্যঃ বোন প্রত্যেকের মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক পড়াশোনা কমপ্লিট হওয়ার পরপরই বিয়ে হয়ে যায়]
ভাইদের সম্পর্কে তথ্য (১)বড় ভাই শিক্ষাগত যোগ্যতাঃ ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং ; বৈবাহিক অবস্থাঃ বিবাহিত ; পেশাঃ শিক্ষক। (২)ছোট ভাই শিক্ষাগত যোগ্যতাঃ বিএসএস [NU] ; বৈবাহিক অবস্হাঃ অবিবাহিত ; পেশাঃ প্রবাসি চাকুরীজীবী;সৌদি আরব।
চাচা মামাদের পেশা চাচারা সবাই পেশা হিসেবে কৃষিকাজ করতেন। [চাচাদের মধ্যে সবাই আল্লোহর (সুব:) ইচ্ছায় পরলোক গমন করেছেন] মামা ১'জন। পেশাঃ ব্যাবসায়ী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা বাবার ৮ চাকা বিশিষ্ট ২টি কাভার্ড ভ্যান আছে যা ব্যাবসার কাজে পরিচালনা করেন।আমাদের বেতবুনিয়া,মানিকছড়ি এবং নাইক্ষ্যংছড়ি'তে বেশ কিছু জায়গা-জমি আছে।ফুফী মারা যাওয়ার পর থেকে গ্রামের বাড়িতে তেমন একটা যাওয়া হয় না।জায়গা-জমি,বাড়ি-ঘর আত্নীয়-স্বজন দেখাশোনা করেন।পরিবারের অর্থনৈতিক এবং সামাজিক অবস্হা সম্মানজনক আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) দ্বীন ইসলাম সম্পর্কে মোটামুটি গভীর জ্ঞান রাখলেও আমলের দিক দিয়ে পিছিয়ে আছেন। আল্লহর রহমতে সবাই একদিন হেদায়েতের ছায়াতলে আশ্রয় পাবেন বিইদনিল্লাহি সুবহানাহু ওয়া তা'আলা। আল্লহ্ (সুবঃ) যার সাথে আমার "জোড়া" নির্ধারণ করে দিবেন উনি আমার ভাই-বোনদের দিক থেকে সুখী হবেন ও সহজেই নিজের আপন করে নিতে পারবেন ইংশা আল্লহ্।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জ্বী হ্যাঁ; আলহামদুলিল্লাহ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বী হ্যাঁ; আলহামদুলিল্লাহ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী হ্যাঁ; আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? জ্বী,প্রায় ৭/৮ বছর যাবৎ আলহামদুলিল্লাহ!
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী হ্যাঁ; আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী হ্যাঁ; আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শার্ট-প্যান্ট,পান্জাবী পরিধান করি [জিন্সের পোষাক ব্যাতীত] আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন "লা ইলাহা ইল্লাল্লহু মুহাম্মাদুর রসুলুল্লহ্" [খিলাফাহ্ আলা মিন হাযিহীন নবুওয়্যাহ্]
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জ্বী না; আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জ্বী না; আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? আল্লহ্ (সু্বঃ) আমাদের পাঠিয়েছেন এ দুনিয়ার প্রতিনিধি হিসেবে সর্বপ্রথম নিজের মধ্যে অতঃপর রবের (সুবঃ) জামিনে "লা ইলাহা ইল্লাল্লহু মুহাম্মাদুর রসুলুল্লহ্" প্রতিষ্ঠিত করার জন্য।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? জ্বী না; আলহামদুলিল্লাহ
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? কবর জিয়ারত সুন্নাতে রসুলুল্লহ্ (সঃ)।কিন্তু, আল্লহর জামিনে বিশেষ করে এ হিন্দের ভূমিতে ইবাদতের নাম দিয়ে কতিপয় অজ্ঞ ও মূর্খ বিদআতীরা মাজারগুলোকে ধর্মব্যাবসা ও শির্কের আখড়াতে পরিণত করেছে।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (১)শির্ক কি ও কেনো? ; (২)ঈমান ও তার শাখা প্রশাখা এবং ঈমান ভঙ্গের কারণ ; (৩)সবর ও শোকর ; (৪)অনেক আধার পেরিয়ে ; (৫)জান্নাতের সবুজ পাখি ; (৬)তাতারিদের ইতিহাস এবং (৭)কখনও ঝড়ে যেও না ইত্যাদি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (১শাঈখ আহমদ মূসা জিবরীল হাফিজাহুল্লহ্ ; (২)শাঈখ জসিমউদ্দীন রাহমানি হাফিজাহুল্লাহ্ ; (৩)শাঈখ হারুন ইজহার হাফিজাহুল্লাহ্, (৪)শাঈখ ডক্টর খন্দকার আব্দুল্লহ্ জাহাঙ্গীর রহিমাহুল্লহ্ এবং (৫)ডক্টর ইসরার আহমেদ হাফিজাহুল্লহ্ ; (৬)শাঈখ কাজী ইব্রাহীম হাফিজাহুল্লহ এবং (৭)শাঈখ খালিদ আর রশীদ হাফিজাহুল্লহ প্রমুখ হাক্কানি ওলামাগণ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) রান্না-বান্না ও অন্যান্য।
নিজের সম্পর্কে কিছু লিখুন লৌকিকতা বা রিয়া প্রকাশিত হবার ভয়ে অনেক সময় মনে হয় নিজের অজান্তে এমন কিছু লিখে ফেলছি যেগুলো আমার মধ্যে নেই, আল্লহু আ'লাম। হবু অর্ধেকদ্বীন! মুহতারামা, আমার কাছে দুনিয়া এবং এর মধ্যবর্তী সব কিছু থেকে উত্তম হচ্ছে আল্লহ্ (সুবঃ) ও রসুলুল্লহর (সঃ) প্রতি আনুগত্য এবং ভালোবাসা।যা আমাকে ইমোশনাল করে।আমার অশান্ত ক্বলবের প্রশান্তি,আলহামদুলিল্লাহ। দ্বীন চর্চার ক্ষেত্রে ব্যাক্তিগত উপলব্ধি হচ্ছে, সুন্নাহহীন হায়াতের এ যিন্দেগীতে রবের (সুবঃ) রহমত,সাহায্য ও বারকাহ্ অনুপস্থিত। সুন্নাহ এর মাঝে অন্তরের প্রশান্তি অনুভব করি এবং এর বিপরীতে বেঁচে থাকা অসম্ভব মনে হয়।তাই আপনি আমার জীবনে হয়ে আসুন একজন উম্মে ইমরারাহ্ (রদ্বিয়াল্লহু তা'আলা আনহুমা) এর মত হয়ে,একজন আশ শহীদ ডক্টর আফিয়া সিদ্দিকীর (রহিমাহুল্লহ্) মত হয়ে, যিনি এক পশলা বৃষ্টি হয়ে আমার এই অশান্ত এলোমেলো জীবনে রবের তাওফিকে খুব কাছ থেকে সাজিয়ে গুছিয়ে জান্নাতের সজীবতা এনে দিবেন,স্বপ্ন দেখাবেন জান্নাতুল ফিরদাউসে মুহাম্মাদুর রসুলুল্লহর (সঃ) সাথে সাক্ষাৎ এর বাসনা বিইদনিল্লাহ্!আমর বিল মা'রুফ ও নাহি আনিল মুনকার,বিনয়ী, সংবেদনশীলতা,আল্লহর জন্য কাউকে ভালোবাসা ও আল্লহর জন্য কাউকে ঘৃণা করা, রবের (সুবঃ) আদেশ-নিষেধ ইত্যাদির বিষয়ে যত্নশীলতার পরিচয় দেয়াটা স্বাচ্ছন্দ্যবোধ করি।কেউ মিথ্যা বললে আমার কাছে মনে হয় কেউ আমাকে অপমান করেছে।নৈতিকতার বিপরীত কাজ সমূহ অপছন্দ। প্রত্যেক আরবি মাসের ১ম/শেষ ৩দিন,প্রতি সোম/বৃহঃ বার এবং আইয়্যামুল বীচের (১৩,১৪ এবং ১৫) নিয়মিত সাওম,আতর,মিসওয়াক ইত্যাদি পছন্দনীয় আমল; আলহামদুলিল্লাহ ওয়াল ফাদলু ওয়াশ শুকরু ওয়াল মিন্নাহ্। আমি মনে করি প্রতিটি সম্পর্কের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকাটা খুব গুরুত্বপূর্ণ।দাম্পত্য জীবনে দুনিয়া ও আখিরাতের কল্যাণ হাসিলের জন্য যা প্রশংসনীয় গুরুত্ব বহন করে।আমি মনে করি,শুধু শারীরিক সম্পর্কের বিপরীতে পরস্পর ভালোবাসা,ভাল আন্ডারস্ট্যান্ডিং পূর্ণ সম্পর্ক এমন একটি সিঁড়ি যা আকাশের ঐপারে জান্নাতুল ফিরদাউসের ঐ অনিন্দ্য সুন্দর বাগান পর্যন্ত বিস্তৃত বিইদনিল্লাহি সুবহানাহু ওয়া তা'আলা। প্রচলিত ধারার মুসলিম পরিবারে বড় হলেও সম্পূর্ণ ইসলামিক একটি পরিবারের অনুপস্থিতির আক্ষেপটা নিজেকে সবসময় তেড়ে বেড়ায়।ছিন্নভিন্ন করে দেয় আমার সময়গুলো। মুক্ত বাতাসের খোঁজে আমার হৃদযন্ত্র হয়ে পড়ে মুমূর্ষু। মনে হয় যেনো কেউ জোর করে উত্তপ্ত কোন মরুভূমিতে শুয়ে রেখেছে।আর তীব্র যন্ত্রণায় হাস ফাঁস করতে থাকা এই আমি প্রতি মুহূর্তে এ বলে আরশের মালিকের কাছে আর্তনাদ করতে থাকি- হে আমাদের রব! আপনি আমাদেরকে এমন স্ত্রী ও সন্তানাদি দান করুন যারা আমাদের চক্ষু শীতল করবে।আর আপনি আমাদেরকে মুত্তাক্বীদের নেতা বানিয়ে দিন”।(সূরা ফোরক্বান,৭৪)
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? হবু অর্ধেক দ্বীনকে নিয়ে ফেতনাময় কাঁটা ভরা পথ মাড়িয়ে রবের (সুবঃ) সন্তুষ্টির পথে চলা বিইদনিল্লাহি সুবহানাহু ওয়া তা'আলা। নিজের পাশাপাশি হবু আহলিয়াকে ক্বোরআনের হাফেজা ও আলেমা হিসেবে গড়ে তোলা।
অবসর সময় কিভাবে কাটান? ক্বোরআনুল কারীম তেলাওয়াত/ইসলামিক বই পড়ে/লেকচার শুনে অথবা ইসলামিক নাশীদ শুনে আলহামদুলিল্লাহ।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ৫ ওয়াক্ত আলহামদুলিল্লাহ।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? পরিবারের সব সদস্যদের মাঝে দাওয়াহ্ এবং অন্যান্য দায়িত্ব সমূহ।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? জ্বী না; الحمدالله
আপনি কি ধুমপান করেন? জ্বী না; আলহামদুলিল্লাহ
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী হ্যাঁ; আলহামদুলিল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আল্লহ্ (সুবঃ) পবিত্র ক্বোরআনুল কারীমে বলেন- আর তোমরা তোমাদের মধ্যকার অবিবাহিত নারী-পুরুষ ও সৎকর্মশীল দাস দাসীদের বিবাহ দাও। তারা অভাবী হলে আল্লাহ নিজ অনুগ্রহে তাদেরকে অভাবমুক্ত করে দেবেন। আল্লাহ প্রাচুর্যময় ও মহাজ্ঞানী।[আন নূর-২৪:৩২] রসুলুল্লহ (সঃ) বলেছেন- আল্লহ্ (সুবঃ) ৩'ব্যাক্তিকে সাহায্য করেনঃ [১]যে ব্যাক্তি পবিত্র থাকার ইচ্ছায় নিকাহ্ করে। [২]যে ব্যাক্তি আল্লহ (সুবঃ) এর রাস্তায় জিহাদ ফী সাবিলিল্লাহতে অংশগ্রহণ করে। [৩]লিখিত চুক্তিবদ্ধ দাস;যে তার চুক্তিকৃত অর্থ পরিশোধ করার নিয়্যত রাখে। নিকাহ্ হচ্ছে আম্বিয়াদের (আঃ) সুন্নাহ্।নিকাহ্ এর মাধ্যমে স্বীয় নাফস হেফাজতের পাশাপাশি দুনিয়া ও আখিরাতের কল্যাণ নিহিত। "যে ব্যাক্তি বিয়ে করলো সে তার অর্ধেক দ্বীন পূর্ণ করলো।বাকী অর্ধেকের জন্য সে তার রবকে ভয় করুক।"[বায়হাকী,শুয়াবুল ঈমান-৫৪৮৬]
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? রহমানুর রহীমের (সুবঃ) তাওফিকে হবু চক্ষুশীতলকারিণীর পরিপূর্ণ পর্দার ব্যাবস্হা করবো ইংশা আল্লহ্।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? ঈলম অর্জন আল্লহ্ (সুবঃ) ফরজ করেছেন আর দ্বীনের ক্ষেত্রে নিশ্চয়ই তা যথেষ্ঠ গুরুত্ব বহন করে।তাই নিকাহ এর পর হবু আহলিয়ার সাথে পরামর্শক্রমে সঠিক সিদ্ধান্ত নেয়া ঠিক হবে বলে মনে করি।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? জ্বী না; বাহিরে চাকরি করে ফেতনা এড়িয়ে পরিপূর্ণ পর্দা মেইন্টেইন করা প্রায় অসম্ভব মনে হয়।আল্লহ্ সুবহানাহু ওয়া তা'আলা বলেনঃ "হে নারীরা তোমরা ঘরে অবস্থান করো।প্রাচীন জাহেলী যুগের নারীদের মত নিজেদের দেহ,সৌন্দর্য প্রদর্শন করো না।[সূরা আহযাব,৩৩]।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজ বাসায়।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? জ্বী না; সুন্নহর বিপরীতে প্রচলিত যৌতুক প্রথা/কারো উপর জোরজবরদস্তি করে/নিছক কারো দয়ার বিনিময়ে কোন অর্থ বা উপঢৌকন দেয়া বা নেয়ার ক্ষেত্রে কোন রকম আশা রাখিনা এবং শৈশব থেকেই তা চরম অপছন্দ।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্ত্রীর ভরণপোষণ ও পর্দার ক্ষেত্রে উত্তম পরিবেশ'সহ অন্যান্য দ্বীনি ও দুনিয়াবি দায়িত্ব সমূহ।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? স্ত্রীর সাথে আলাদা
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৮ - ২৭
গাত্রবর্ণ কালো/শ্যামলা/উজ্জ্বল শ্যামলা/ফর্সা/উজ্জ্বল ফর্সা (চক্ষুশীতলকারিণী)
নূন্যতম উচ্চতা ৫'২'' - ৫'৪''
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মানানসই অথবা নূন্যতম এস.এস.সি./দাখিল। তবে *হাফেজা/*আলেমা/*ঈলম অন্বেষণকারী/*আল্লোহর (সুবঃ) সাথে সাক্ষাৎতে আগ্রহীগণ বিশেষ অগ্রাধিকারযোগ্য ইংশা আল্লহ্।
বৈবাহিক অবস্থা অবিবাহিত/ডিভোর্স
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- চোখ'সহ সমস্ত শরীর পর্দায় আবৃত থাকবে এবং অবশ্যই বাহ্যিক ও অভ্যন্তরীণ পর্দায় অভ্যস্ত হবেন ইংশা আল্লোহ্।
পেশা *হাফেজা/*আলেমা[অন্তরের তামান্না]/ছাত্রী [জেনারেল/মাদ্রসা]/ খাচ পর্দার সহিত মাদ্রাসায় বা কোন প্রতিষ্ঠানে চাকরি বা শিক্ষকতা করেন/যেকোন হালাল পেশা
অর্থনৈতিক অবস্থা নিম্নবিত্ত/মধ্যবিত্ত/উচ্চ মধ্যবিত্ত/উচ্চবিত্ত
পারিবারিক অবস্থা দ্বীনদার কোন পরিবার অথবা দ্বীনের পথে চলার ক্ষেত্রে আমার জন্য বাধা হয়ে দাঁড়াবেন না।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আল্লোহ্ (সুবঃ) পবিত্র ক্বোরআনে বলেন- "তারা তাওবাকারী, ইবাদাতকারী, আল্লাহর প্রশংসাকারী, সিয়াম পালনকারী, রুকূকারী, সিজ্দাকারী, সৎকাজের আদেশদাতা, অসৎকাজের নিষেধকারী এবং আল্লাহর নির্ধারিত সীমারেখা হেফাযতকারী...।"[আত তাওবাহ-৯:১১২] রসুলুল্লোহ্ (সঃ) বলেছেন- "তোমাদের সেসব স্ত্রী জান্নাতী,যারা মমতাময়ী,অধিক সন্তান প্রসবকারী,পতি সঙ্গ প্রিয়!যে,স্বামী গোস্বা করলে সে তার হাতে হাত রেখে বলে,আপনি সন্তুষ্ট না হওয়া পর্যন্ত আমি দুনিয়ার কোন স্বাদ গ্রহণ করবো না।"[আলবানির সহীহ হাদিস;সংকলনঃ২৮৭] রসুলুল্লোহ্ (সঃ) বলেছেনঃ ৪টি গুণ দেখে একজন নিসাকে নিকাহ্ করা হয়- (১) দ্বীনদারিতা, (২) বংশমর্যাদা, (৩) সম্পদ এবং (৪) সৌন্দর্য্য। আর তোমরা দ্বীনদারিতাকে প্রাধান্য দাও। গণতন্ত্র,সমাজতন্ত্র,রাজতন্ত্র,পশ্চিমা নীল বিশ্ব ব্যাবস্হা,নারীবাদ,নাস্তিক্যবাদ ইত্যাদি কুফরী বিশ্ব ব্যাবস্হা সম্পর্কে সঠিক ও স্পষ্ট জ্ঞান থাকা,যিনি হবেন-"....তারা মুমিনদের উপর বিনম্র এবং কাফিরদের উপর কঠোর হবে। আল্লাহর রাস্তায় তারা জিহাদ করবে এবং কোন কটাক্ষকারীর কটাক্ষকে ভয় করবে না..."[আল মায়িদাহ,৫:৫৪] যিনি এবং যার পরিবার আমার ধন-দৌলত,টাকা-পয়সা,চাকরি সরকারি/বেসরকারি ইত্যাদি নয় বরং ব্যাক্তি হিসেবে আমি কেমন/দ্বীনের ক্ষেত্রে চলার প্রতি আমার আগ্রহকে প্রাধান্য দিবেন।আমার জন্য প্রশান্তির কারণ হবেন অশান্তি নয়। নিকাহ্ হতে হবে সম্পূর্ণভাবে শরীয়তসম্মত ও সুন্নাহনুযায়ী।এর ব্যাতিক্রম অন্য কোন পন্থা গ্রহণযোগ্য নয়। রাত্রের শেষভাগে আরশের প্রভুর আহ্বানে সাড়া দিয়ে জীবনের অব্যাক্ত হালখাতাটি নতুন করে রবের (সুবঃ) নিকট পেশ করার জন্য আমার সঙ্গী হবেন ইংশা আল্লহ্।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোন জেলা গ্রহণযোগ্য। *চট্টগ্রাম বা এর আশেপাশের *জেলা।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ফরেক্স ট্রেডিং। [পেশাটি আমার কাছে সম্পূর্ণ নতুন।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি এ পেশায় নিজের দক্ষতা আরো স্পষ্ট করার এবং এর পাশাপাশি আমি বর্তমানে একটি প্রতিষ্ঠানে চাকরি করছি। বিস্তারিত পরবর্তীতে জানানো হবে ইংশা আল্লহ্]
বিশেষ কিছু যদি জানাতে চান উল্লেখিত ইসলামিক স্কলারদের আমি সত্যের মাপকাঠি মনে করি না! এবং ওনাদের বিপরীতে আহলুস সুন্নাহ্ ওয়াল জাম'আতের অন্তর্ভুক্ত কোন ব্যাক্তি/ওলামা/সংগঠনের মধ্যে কোন পার্থক্য তালাশ করি না যতক্ষণ না তাদের আক্বীদা প্রশ্নবিদ্ধ হয় এবং সুস্পষ্টভাবে ক্বুফর প্রকাশিত হয়।আমি মনে করি সত্যের মাপকাঠি হচ্ছে,এমন এক কিতাব "...যাতে কোন সন্দেহ নেই।" [সূরা বাক্বারাহ্;০২] রসুলুল্লহ (সঃ) এবং সাহাবারা [যারা রবের (সুবঃ) উপর সন্তুষ্ট এবং স্বয়ং আল্লহ্ (সুবঃ) যাদের উপর সন্তুষ্ট] "দুশ্চরিত্রা নারীরা দুশ্চরিত্র পুরুষদের জন্য এবং দুশ্চরিত্র পুরুষরা দুশ্চরিত্রা নারীদের জন্য। আর সচ্চরিত্রা নারীরা সচ্চরিত্র পুরুষদের জন্য এবং সচ্চরিত্র পুরুষরা সচ্চরিত্রা নারীদের জন্য; লোকেরা যা বলে, তারা তা থেকে মুক্ত। তাদের জন্য রয়েছে ক্ষমা ও সম্মানজনক রিয্ক।[আন নূর;২৬] এ আয়াতের উপর আমলের নিয়্যতে আল্লহ্ (সুবঃ) বিশেষ বিশেষ ফেতনা থেকে হেফাজত করেছেন,আলহামদুলিল্লাহি ওয়াল মিন্নাহ্। দুনিয়াবী অষাঢ় পড়ালেখা এবং সহশিক্ষা ব্যাবস্হা থেকে নিজেকে দূরে রাখার জন্য অনার্স পড়িনি।বান্দার হক আমার কাছে সেনসিটিভ একটি বিষয়।তাই আমার দ্বারা কারো হক নষ্ট হওয়ার ব্যাপারে আল্লহ্ (সুবঃ) এর কাছে পানাহ্ চাই।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 2490 ভিউস