female

বায়োডাটা নাম্বার

AH-101582

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহ

ময়মনসিংহ বিভাগ

২০০৩

উজ্জ্বল শ্যামলা

৪'১০''

৩৮ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা ময়মনসিংহ সদর, বাইপাস, শিকারীকান্দা
বর্তমান ঠিকানা
কোথায় বড় হয়েছেন? ময়মনসিংহ সদর, নিজ বাড়িতে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
স্থায়ী ঠিকানা ময়মনসিংহ
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'১০''
ওজন ৩৮ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSS
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ, ময়মনসিংহ।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা ডিগ্রী
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা অনলাইন মাদ্রাসায় আলিম কোর্সে অধ্যায়নরত - Bachelor in Dawah and Islamic Studies(Alim Preparatory Course) Islamic Online Madrasha IOM.............. । ফেইসবুকে কিছু কোর্স চলমান আলহামদুলিল্লাহ+নূরানী মুয়াল্লিমা ট্রেনিং প্রাপ্ত+ মিজানে অধ্যায়নরত আলহামদুলিল্লাহ মাদ্রাসা পড়াশোনা চলমান রাখতে চাই।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim course 228 batch 3rd semester
পারিবারিক তথ্য
পিতার পেশা ড্রাইবার (বড় গাড়ির)
মাতার পেশা রাব্বাতুল বাইত।
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য ছোট ভাই অবিবাহিত। পড়াশোনা করছে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটে ইলেকট্রনিক বিষয়ে
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ মধ্যবিত্ত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের দ্বীনি অবস্থা তেমন একটা ভালো না তবে আমাকে পর্দা করতে দ্বীনি ইলম অর্জন করতে বাঁধা দেয়া হয় না আলহামদুলিল্লাহ সম্পূর্ণ সাপোর্ট পাই মা-বাবা ছোট ভাইয়ের থেকে। আল্লাহ পাক আমার পরিবারের সবাইকে এমনকি আমাকে ও আরো বেশি হেদায়েত দান করুক এবং হেদায়েত ধরে রাখার তৌফিক দান করুক আমিন ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ হয় তবে কখনো বাহিরে থাকার ফলে কাযা হয়ে যাই তবুও চেষ্টা করি কাযা না করার জন্য।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ক্লাস ৪/৫ থেকেই পড়া হতো কিন্তু প্রতিদিন নিয়মিত হতো না কিন্তু কিছু দিন পর পর আবার হতো এইভাবেই চলতো কিন্তু এখন ৪ বছর ধরে নিয়মিত হয় আলহামদুলিল্লাহ। কোনো জটিল সমস্যার কারণে পড়তে না পারলে পরে কাযা পরে নেই তবে কাযা যেনো না হয় সেদিকে খেয়াল রাখি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ আপ্রাণ চেষ্টা করি কিন্তু পরিবেশ অনুকূলে থাকায় সম্পূর্ণভাবে হয়ে উঠে না। তবে চেষ্টারত আছি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ পারি। আরো চেষ্টা চলছে।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা হাত-পায়ের মোজা কালো হিজাব নিকাব।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না তবে ইসলামিক ভিডিও+ইসলামিক শিক্ষণীয় কার্টুন ভিডিও দেখা হয়, সেই সাথে মাঝে মধ্যে বিড়ালের ভিডিও দেখা হয়।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না নেই তবে চশমা ব্যবহার করা হয়।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? জ্বি তালিমে+ইসলামিক ফ্রি বই বিতরণ কাজে
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার জিয়ারত করা যাবে। কিন্তু বর্তমানে মাজার কেন্দ্রীক নানা ধরনের বিদআতি কার্যক্রম করা হয় যা শিরকের অন্তর্ভুক্ত।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন এইভাবে যে কোনো ৩ টা বলা আমার পক্ষে সম্ভব না আমার পছন্দের ইসলামিক বই অনেকগুলো।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড. জাকির নায়েক, শায়েখ আহমাদুল্লাহ, মিজানুর রহমান আজহারি, আলি হাসান উসামা।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আছে একটু আধটু এইখান বলতে যাচ্ছি না।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি এতো গুছিয়ে লিখতে পারিনা এমনকি মনের কথা গুলো তুলে ধরতে ও পারিনি যেহেতু নিজের সম্পর্কে বলতেই হবে তাই একটু বলছি নিজের সম্পর্কে লিখতে হলে প্রথমেই বলতে হয় যে, আমি এক জেনারেল পড়ুয়া মেয়ে যে রবের কৃপায় উত্তপ্ত মরুভূমিতে পানির দেখা পেয়েছি?। আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে হেদায়াহ দান করেছে। আগের জীবন অগোছালো ছিল এখন আল্লাহর অশেষ রহমতে জীবনের মানে খুঁজে পেয়েছি। খুব ইচ্ছে আমার যাওযের সাথে আমার প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর রওজা মোবারক নিজ স্ব চোখে দেখার এবং আল্লাহর ঘর বাইতুল্লাহ তাওফ করার। পছন্দের লিস্টে অনেক কিছুই আছে যেমন: ইসলামিক বই পড়া, নাশিদ+কুরআন তেলাওয়াত শুনা। মুহাম্মদ আল মুকিতের নাশিদ গুলো মাশাআল্লাহ অনেক ভালো লাগে!!!! বিড়াল পোষা,, বাহিরের বিড়াল কুকুর এদেরকে খাওয়াতে খুব বেশিই ভালো লাগে। শখ হলো বাগান করা একটু একটু করেছি আরো করব আলহামদুলিল্লাহ আরো একটা ইচ্ছে আছে অনেকককককক গুলো ইসলিমিক বই সংগ্রহ করা একটা নিজস্ব লাইব্রেরী করব ইনশাল্লাহ ? গান শোনা, গালিগালাজ,‌পান সিগারেট এগুলো একদম অপছন্দ করি। ( বিঃদ্রঃ পান সিগারেট এইটা যারা খাই ওদের কেই অপছন্দ করি ) আরো অপছন্দ করি সেই মানুষ গুলো কে যারা কোনো পশুপাখি কে আঘাত করে। খুব বেশি ই রাগ হয় তাদের উপর যারা বোবা প্রাণীদের কে আঘাত করে বা হত্যা করে ওদের প্রতি সহানুভূতিশীল আচরণ না করে!!! আর একটা কথা আমি একটু বেশিই কথা বলি আর প্রশ্ন করি বেশি, সবার সাথে না আবার যাকে বেশি আপন ভাবি তার সাথেই,,,,আমার কথাগুলো একটু সহ্য করে নিতে হবে আর যদি উনি না চান তাহলে উনার খুশির জন্য কম কথা বলার চেষ্টা করব ইনশাআল্লাহ । দ্বীন শেখার ক্ষেত্রে অনেক আগ্রহ আছে নিজে যতটুকু পারি শিখি ইনশাল্লহ আরো ইচ্ছে আছে শিখার। আমি আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত দ্বীনের পথে অবিচল থাকতে চাই সেই সাথে ত্বলিবুল ইলম অর্জন করতে চাই ইনশাআল্লহ ? আমলের বিষয় টুকু লিখলাম না রিয়া হয়ে যাওয়ার ভয় লাগে আল্লাহ মাফ করুক 😪
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনের দায়ী হওয়া ইন শা আল্লাহ। আল্লাহ পাক যদি কবুল করেন আমাকে।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ে কুরআন তেলাওয়াত ও বিভিন্ন ইসলামিক লেকচার শুনে সময় কাটে আমার।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আমার বাড়িতে এতো কাজ নাই রান্না বান্না ছাড়া তো আম্মাকে রান্নার কাজে সাহায্য করে থাকি, আর ঘরের টুকিটাকি কাজ করে থাকি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আমি নারী-পুরুষের প্রচলিত সমঅধিকারে বিশ্বাসী নয়। আল্লাহ নারী ও পুরুষদেরকে তাদের যোগ্যতা ও ফিতরাত অনুযায়ী আলাদা আলাদা দায়িত্ব দিয়েছেন। এর বিপরীত হলেই সেখানে বিশৃঙ্খলা হবে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? ফেতনা থেকে বাঁচার জন্য, পরিপূর্ণ ঈমানদার হওয়ার জন্য, নিজের ঈমান আমল ঠিক রাখতে,,,,,নেককার সন্তানদি দিয়ে সাদকায়ে জারিয়ার পথ প্রশস্ত করতে। সর্বোপরি আল্লাহর সন্তুষ্টির জন্য।   আর যেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ সেটা হলো দ্বীনদার মাহরাম প্রয়োজন যেনো পর্দা করতে এবং  ইলম-আমল দাওয়ার বিষয়ে সাপোর্ট পাই, বেদ্বীন পরিবেশে থেকে ইসলাম প্রেক্টিস মোটেই সহজ নয়।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? মাদ্রাসার খেদমত হলে করতে ইচ্ছুক।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জ্বি আমার IOM এর আলিম কোর্স টা সম্পন্ন করতে চাই। আর যেহেতু নতুন করে মাদ্রাসায় ভর্তি হয়েছি তাহলে সেটা পড়ার খুব করে ইচ্ছে ছোট থেকেই ছিল তবে পরিবারের জন্য পারিনি আলহামদুলিল্লাহ এখন পরিবার রাজি হওয়াই ভর্তি হয়ে গেছি তাই পড়ার ইচ্ছে টাও খুবই তীব্র
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) মাদ্রাসার খেদমত হলে করতে ইচ্ছুক।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? বিয়ের পরে আমি আমার স্বামী এবং তার পরিবারের প্রতি দায়িত্বশীল। যেকোনো অবস্থায় ধৈর্য্য ধরে তার সুখ-দুঃখের ভাগীদার হওয়া, সাপোর্ট দেওয়া আমার দায়িত্বের মধ্যে পড়ে। আমার জীবনসঙ্গী জীবনের সকলক্ষেত্রে দ্বীনকে প্রায়োরিটি দিলে এবং কুরআন-সুন্নাহ অনুযায়ী চললে যেকোনো পরিস্থিতিতে আমাকে তার পাশে পাবে ইন শা আল্লাহ। আমাকে শুধু তার আহলিয়া নয় একজন ভালো বন্ধু হিসেবে ও পাবেন।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪ থেকে ২৯ পর্যন্ত।
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা,‌‌ ফর্সা
নূন্যতম উচ্চতা ৫'৩ বা এর থেকে বেশী যেকোনো।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাদ্রাসা পড়ুয়া হাফেজ মাওলানা/ মুফতি।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি মুসলিম যুবকের নিদর্শন। এতো টুকু অন্তত থাকতে হবে হবে যেনো তাকে মুসলিম বলে চেনা যায়। ইনকাম অবশ্যই হতে হবে সম্পূর্ণ হালাল তা যতই অল্প পরিমান হোক না কেনো। রিযিক নিয়ে চিন্তিত নয়। তা আমার রব দ্বারা নির্ধারিত আছে।
পেশা মাদ্রাসার শিক্ষক বা / মাদ্রাসায় পড়াশোনা করছে এমন হলেও সমস্যা নেই-------- মোট কথা আহলিয়ার ভরণপোষণের দায়িত্ব নেওয়ার সামর্থ্য থাকলেই হলো।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা দ্বীন পালনে উপযুক্ত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন জীবনসঙ্গী হিসেবে এমন কাওকে চাই যিনি একজন প্র্যাক্টিসিং মুসলিম, জীবনের সকলক্ষেত্রে কুরআন ও সুন্নাহকে প্রায়োরিটি দেন এবং সেভাবে জীবনযাপন করেন। অবশ্যই টাখনুর উপর পোশাক পরিধান করেন, ব্যক্তিগত ও প্রফেশনাল লাইফে মাহরাম, গায়রে-মাহরাম ও হালাল-হারাম যথাযথভাবে মেনে চলেন, দৃষ্টির হেফাজত করেন।জামায়াতের সাথে স্বলাত আদায়কারী। অল্প হলেও প্রতিদিন কুরআনকে সময় দেন। যিনি মোটেও অহংকারী বদমেজাজি নয়।যিনি আল্লাহ ও তাঁর রাসূল কে মনে প্রাণে ভালোবাসেন এবং দ্বীনের পথে যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।গায়রত সম্পুর্ন একজন পুরুষ  গায়রে  মাহরাম ও পর্দার বেপারে সচেতন, আমার পর্দা রক্ষায় সহায়ক হবেন।  তার কাছ থেকে আমি দ্বীনি‌ সম্পর্কে আরও অনেক বেশি জানতে পারব,বোঝতে পারব। আমার ঈমানকে আরো মজবুত করতে পারব। যিনি উনার এবং আমার জান্নাতের পথকে আরো সহজ ও মসৃণ করতে সাহায্য করবে।সৎ চরিত্রবন একজন,যিনি আখিরাতের জীবনকে বেশি প্রাধান্য দিবেন এবং সে অনুযায়ী আমল/ কাজ করবেন। আমাকে পরিপূর্ণ পর্দার সাথে জীবন অতিবাহিত করতে সাহায্য করবেন, আমাকে দ্বীনি ইলম অর্জন করতে উৎসাহিত করবেন। দায়িত্ববান,উদার মানসিকতার ভালো একজন।অনন্তকালের যাত্রায় যিনি আমার পাশে থাকবেন। যার সাথে আমি আমলের প্রতিযোগিতা করব ইন শা আল্লাহ ?</li> <li></li> <li>আমার মা-বাবা কে নিজের  পিতা-মাতার ন্যায় সম্মান এবং ভালোবাসা প্রদর্শন করবেন।</li> </ol>
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ময়মনসিংহ / নেত্রকোনা / কিশোরগঞ্জ / তবে ময়মনসিংহ সদরের হলে সবচেয়ে ভালো হয়
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী + মাদ্রাসা শিক্ষিকা+ বাসায় বাচ্চাদের টিউশনি করাই আলহামদুলিল্লাহ
বিশেষ কিছু যদি জানাতে চান আলহামদুলিল্লাহ আমি মিজান জামাতে অধ্যায়নরত। আমার নিয়ত আছে দাওরা হাদিস পর্যন্ত পড়ার আল্লাহ পাক যেনো আমাকে তাওফীক দান করেন আমিন। তো আমি এমন কাউকেই আমার জাওয হিসেবে চাইছি যিনি আমার দ্বীনি পড়াশোনা কে গুরুত্ব দিবে আমাকে সাহায্য করবে আলেমা সম্পন্ন করতে।আলেমার পর আমার আরো একটা নিয়ত আছে আল্লাহর কালাম কোরআন হিফজ করার ইন শা আল্লাহ। মোট কথা আমি এমন একজন কেউ চাইছি যিনি হবেন হাফেজে আলেম যার থেকে আমি পড়ার বিষয়ে অনেক সাহায্য পাব।আল্লাহ পাক যেনো আমার মনোবাসনা কবুল করেন আমিন 🌻 আর যেটা বললেই নয়, আল্লাহ চাইলে পর্দার সহায়ক হবেন এমন পরিবার আশা করি। পাত্রীকে দেখতে পারিবারিকভাবে যোগাযোগের পর সম্মতি হলে সরাসরি এসে দেখা করবেন, পাত্রীকে ছবি দিতে কিংবা নন মাহরাম এর সামনে যেতে কোনো প্রকার জোর করা যাবে না। পাত্র এবং তার বাড়ির মহিলারা ইসলামিক নিয়মানুসারে পাত্রীকে দেখতে পারবেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 690 ভিউস