male

বায়োডাটা নাম্বার

AH-101828

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

সিলেট

সিলেট বিভাগ

সিলেট

সিলেট বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'৭''

৬২ কেজি

B+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা Derai Upjilla
বর্তমান ঠিকানা Sylhet
কোথায় বড় হয়েছেন? (Required) Derai
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা সিলেট
বিভাগ সিলেট বিভাগ
স্থায়ী ঠিকানা সিলেট
বিভাগ সিলেট বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৭''
ওজন ৬২ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bsc In Cse
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Metropolitan University
পাসের সন 4th year final semester running
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Hsc
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 228010566 ( প্রাক্তন স্টুডেন্ট)
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim 228
পারিবারিক তথ্য
পিতার পেশা Asst professor political science
মাতার পেশা Heath Assistant Derai government Hospital( শুধুমাত্র বাচ্চা এবং মেয়ে,মহিলা ছাড়া আর নন মাহরাম কারো কাজ নেই ) আলহামদুলিল্লাহ।
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য i dont have any sister.
ভাইদের সম্পর্কে তথ্য He is a Computer Science graduate and a former lecturer. Currently, he owns a simple coaching center.
চাচা মামাদের পেশা Two paternal uncles are farmers, while two maternal uncles, one holds a job and the other runs a small business. Alhamdulillah.
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা উচ্চ মধ্যবিত্ত। আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) I am grateful to have a practicing mother who has inspired me since my childhood. Both my father and mother are consistent in their prayer.Alhamdulillah. My father, brother, and I all proudly embrace the sunnah by maintaining our beards.
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) আলহামদুলিল্লাহ হ্যাঁ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) আলহামদুলিল্লাহ হ্যাঁ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ছোট থেকেই মসজিদে যেতে অভ্যস্ত ছিলাম আলহামদুলিল্লাহ।আমার আম্মু আব্বু দু'জন নামাজের অনেক গুরুত্ব দিতেন ।ছেলেবেলা থেকেই বাসায় তালিম হতো। দ্বীনি পরিবেশেই বেড়ে উঠা আল্লাহ সুবহান ওয়া তা'লার রহমতে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ হ্যাঁ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ পারি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? যেকোনো অবস্থায় নামাজ পড়া যাবে এমন কাপড় পড়ি আলহামদুলিল্লাহ। এখন বেশি পাঞ্জাবি, জুব্বা পড়ি আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামী আদর্শ অনুযায়ী সার্বভৌম ক্ষমতার অধিকারী ও আইন রচয়িতা একমাত্র আল্লাহ তায়ালা। ইসলাম একটি সুসংবদ্ধ ও সুষ্ঠু আদর্শ। আর আল্লাহ সুবহান ওয়া তা'লা বলেন সুরাহ হাদিদ(২৫) নং আয়াতে- আমি আমার নবীদেরকে সুস্পষ্ট বিধানসহ প্রেরণ করেছি।কিতাব এবং মিযান ও তাদেরকে আমি দান করেছি। এর সাহয্যে মানুষ সুবিচার এবং ইনসাফ কায়েম করতে পারবে।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? গান শুনি না, সিরিয়াল দেখি না, সিনেমা দেখি না, বাসায় টিভি নেই,হঠাৎ বাংলাদেশের ক্রিকেট দেখা হয় খুবই কম সময়।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) ত্বলিবে ইলম আলহামদুলিল্লাহ, কাছের মানুষদের নিয়ে এবং ভাইদের নিয়ে ইলমি আলোচনা হয়, টুটাফাটা মেহনত করার চেষ্টা করছি আল্লাহ দাওয়াতে হক বুঝার, বলার এবং কবুল করার তৌফিক দান করুক আমিন।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) নাহ।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) মাজার এ সিজদাহ দেওয়া, কিছু চাওয়া স্পষ্ট কুফরি।যদি যেতে হয়- যারা ভূল করতেছে তাদের দাওয়াত এর জন্যে, যে মৃত ব্যাক্তি দাফন আছে আল্লাহ যাতে উনাকে মাফ করেন সেই দোয়া করার জন্যে। এবং এই পাকা কবর করা যে নবী সা: করতে নিষেধ করেছেন তা বলার জন্যে মাজারে যাবেন। মুসলিম শরীফ এ হাদিস আছে কবরে যাও যাতে আখিরাতের কথা মনে হয়। দোষ তো যিনি কবরে শুয়ে আছেন উনার না হতে পারে উনি কী বলে গেছেন উনার কবর পাকা করতে? বা উনার মাজার বানাতে? মুমিন সবসময় সু ধারনা রাখবে। নবী সা: একবার বলেছিলেন যে ইহুদি নাসারাদের মানে পুরনোদের মধ্যে তো এই খারাপ কাজই ছিলো তারা যখন তাদের মধ্যে কোন নেক মানুষ মারা যেতো তারা তাদের কবরে চাওয়া শুরু করে দিতো।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আল কুরআন এবং হাদীস পড়তেই ভালোবাসি, এছাড়া অন্যান্য বই পড়তে পছন্দ করি না।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ইমাম মোহাম্মাদ আল বুখারি রাঃ, ইমাম মুসলিম রাহঃ ,ইমাম তিরমিজি রাহঃ। ড. ইসরার আহমেদ রাঃ, খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রাঃ, মাহমুদ বিন ক্বাসীম হাফিঃ, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলি মির্জা হাফিঃ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দুনিয়াবি হয়তোবা কিছু যোগ্যতা আছে স্পোর্টস এর ক্ষেত্রে, দ্বীনি যোগ্যতা কীভাবে বলা যায় তা সম্পর্কে আমি অবগত নই এবং ইচ্ছুক ও নই। আমার সব কিছুই আল্লাহর জন্য।
নিজের সম্পর্কে কিছু লিখুন কুরআন এবং সুন্নাহ- অনুসরণ করতে এবং মুসলিম হয়ে মরতে চাই ইনশাআল্লাহ। আল্লাহ سبحانه وتعالى কুরআনের শানে নুজুলে আমার নাম মুসলিম রেখেছেন। নিজ থেকে আর কিছু বলার নেই। {নিজের ব্যাপারে কিছু বলার জন্য আমার প্রশ্ন প্রয়োজন, কিছু জানার থাকলে প্রশ্ন করুন}
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা'র রাজি খুশি এবং সন্তুষ্টি চাই। ইনশাল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? (Required) জানার অনেক আগ্রহ আমার। দারস শুনি আলহামদুলিল্লাহ, মসজিদে বসি। খেলাধুলা পারি ব্যাডমিন্টন ক্রিকেট খেলি, যদিও এখন কম খেলা হয় পড়াশোনার ব্যাস্ততায়।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) প্রত্যেক ওয়াক্ত নামাজ জামাতে আদায় করার চেষ্টা করি, ছুটে গেলে বন্ধুরা মিলে জামাত করে নামাজ পড়ার চেষ্টা করি, বাসায় থাকলে বাসায় জামাতে পরি পরিবার নিয়ে। একা ও পড়ি ,(ঘুমের মধ্যে ছুটে গেলে) ইচ্ছে করে নামাজ ছাড়া হয় না আলহামদুলিল্লাহ. আল্লাহ হেফাজত করুন।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) আমাদের ৪ জনের ছোট পরিবার, বাড়িতে থাকলে প্রয়োজনীয় অনেক কাজ আলহামদুলিল্লাহ করতে পারি।
আপনি কি ধুমপান করেন? (Required) না, গন্ধে বমি আসে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? আলহামদুলিল্লাহ হ্যাঁ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে করলে হারাম সম্পর্ক থেকে গুনাহ থেকে বাঁচা যায় ইনশাআল্লাহ, বিয়ে করলে নজরের হেফাজত হয়। তাই মানসিক প্রস্তুতি নিয়ে কম বয়সে বিয়ে করে নেওয়া ভালো আমার মতে। এবং আল্লাহ ভালো জানেন।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? ইনশাআল্লাহ অবশ্যই।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? অবশ্যই বাসায়। অথবা মহিলা কারো কাছে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? যেখানে আমি থাকবো সেখানেই উনি থাকবেন।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? একদম না। ইনশাআল্লাহ।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? প্রথমের উনার হক সম্পকে সচেতন থাকা, উনাকে আল্লাহর হুকুমে বিপদ থেকে রক্ষা করা, হাসানো, মানসিক প্রশান্তি দেওয়া, অসুস্থ হলে যত্ন নেওয়া, অবস্থা অনুযায়ী উপহার দেওয়া, এবং সুন্দর কথা বলা, দায়িত্ব তো অনেক। আল্লাহ সহজ করুন।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
যেমন জীবনসঙ্গী আশা করেন
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
নূন্যতম উচ্চতা 5(ft) +
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা কুরআন পড়তে পারেন, অবশ্যই নামাজ পড়েন, ফরজ আমলে কোন ছাড় দেন না, এবং হক মেনে নিতে পারার মত মানসিকতা,এতটুকু শিক্ষিত।কুর’আনে বলা হয়েছে- “أَطِيعُوا اللَّهَ وَأَطِيعُوا الرَّسُولَ” আল্লাহর আনুগত্য করো ও রসুলের আনুগত্য করো’
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) ছোটবেলা থেকে দ্বীনি জ্ঞান রাখেন, এবং সচেতন নিজের পর্দার ব্যাপারে।
পেশা (Required) ইল্ম শিখার অনেক আগ্রহ থাকা চাই।
অর্থনৈতিক অবস্থা কুফু মোতাবেক, ছাড় দেওয়ার মানসিকতা আছে আলহামদুলিল্লাহ।
পারিবারিক অবস্থা (Required) কুফু মোতাবেক হলে ভালো, ছাড় দেওয়ার মানসিকতা আছে আলহামদুলিল্লাহ।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আল্লাহর আনুগত্য এবং আল্লাহর রসূলের (সাঃ) আনুগত্য করবেন। কোন বক্তার কথা যদি শুনতে হয় চেহারা দেখে কথা শুনা যাবে না। কোন নন মাহরাম এর সাথে কখনো কথাই বলা যাবে না। এবং আমি স্মার্টফোন ছেড়ে দেওয়ার মানসিকতা রাখি আলহামদুলিল্লাহ, আপনার ও রাখতে হবে। বোটম মোবাইল দুজনে ইউজ করবো ইনশাল্লাহ। আমাকে আল্লাহ যা ইলম দিয়েছেন তা অনুযায়ী আমি চেষ্টা করবো আপনার সব প্রশ্নের উত্তর দেওয়ার ইনশাআল্লাহ। আমি খুব হাসি খুশি নরম মানুষ আলহামদুলিল্লাহ,কারো কষ্ট দেখলে কান্না চলে আসে মাঝেমধ্যে কারো অশ্রু ও দেখতে পারি না । তাই উগ্র মেজাজ যাদের ভাষা কঠিন যাদের প্রাক্তন বা কোন পিছুটান আছে,নজরের হেফাজত করেন না তাদের যোগাযোগ না করার অনুরোধ। আল্লাহ সহজ করুন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যেকোনো।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) এখনো পড়াশোনায় আছি।
বিশেষ কিছু যদি জানাতে চান ইনশাআল্লাহ আর কতক মাস আমার পড়াশোনা শেষ হতে সময় লাগবে। তারপর ব্যাবসা এবং ভালো হালাল চাকরি পেলে করার ইচ্ছা আছে যদি আল্লাহ সাহায্য করেন।এপ্লাই করার আগে ইস্তেখারা করবেন, নামাজ পড়ে আল্লাহর কাছে চাইবেন আপনার এবং আমার জন্য আখিরাতে কল্যাণ বয়ে আনবে তাই যেনো হয় ইনশাল্লাহ। যদি অন্য সব দিকে মিল হয়,আপনি চাইলে দুজন দুজনের বাসায় থেকে পড়াশোনা চালিয়ে হালাল সম্পর্ক রাখা যাবে ইনশাল্লাহ, যদিও সিলেটে আমার পরিবার বাসা নিয়েছে সেখানে থাকা যাবে একটু সবর রাখলে ইনশাল্লাহ এখনি তুলে নিয়ে আসতে পারবো, আল্লাহ উত্তম রিজিক এর মালিক। ইউরোপ যাওয়ার কোন ইচ্ছা নেই। এবং অমুসলিম প্রধান দেশে যাওয়ার কোন ইচ্ছা নেই। নিজ দেশেই থাকার ইচ্ছা, তবে মুসলিম প্রধান দেশে স্ত্রী কে নিয়ে যাওয়ার ইচ্ছা রাখি। তাই যারা কাফেরেদের দেশে থাকতে চান এপ্লাই করবেন না। যারা চাকরি করতে চান এপ্লাই করবেন না। যারা কুরআন পড়েন না বুঝতে চান না এপ্লাই করবেন না। ইল্ম গ্রহণ করতে অনেক আগ্রহ এবং হক মেনে নেওয়ার মত মানসিকতা থাকা লাগবে। আল্লাহ سبحانه وتعالى সহজ করুন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 873 ভিউস