female

বায়োডাটা নাম্বার

AH-102020

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

রাজশাহী

রাজশাহী বিভাগ

রাজশাহী

রাজশাহী বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'৩''

৫০ কেজি

O+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা দাশপুকুর, রাজপাড়া, রাজশাহী, জিপিও-৬০০০
বর্তমান ঠিকানা দাশপুকুর, রাজপাড়া, রাজশাহী, জিপিও-৬০০০
কোথায় বড় হয়েছেন? (Required) দাশপুকুর, রাজপাড়া, রাজশাহী, জিপিও-৬০০০
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা রাজশাহী
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা রাজশাহী
বিভাগ রাজশাহী বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৩''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বি.এস সি ইন নার্সিং
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম রাজশাহী সরকারি নার্সিং কলেজ।
পাসের সন ৩য় বর্ষ
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আলিম প্রিপারেটরি কোর্স(ইসলামিক অনলাইন মাদ্রাসা)।লেখালেখি ও সাংবাদিকতা কোর্সে প্রথম স্থান অধিকার সহ পুরষ্কার প্রাপ্তি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 23090121457
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) আলিম প্রিপারেটরি কোর্স (২৩০৯ ব্যাচ)
পারিবারিক তথ্য
পিতার পেশা পূর্বে মুহুরির কাজ করতেন, বর্তমানে একটি ছোট্ট ব্যাবসা শুরু করেছেন( দৈনন্দিন ব্যবহার্য প্যাকেটজাত পণ্য ক্রয়-বিক্রয়)
মাতার পেশা রাব্বাতুল বাইত
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য ভাই হাফেজ এবং বর্তমানে ঢাকা ফরিদাবাদ মাদ্রাসায় কিতাব বিভাগের মেশকাত জামাতে পড়াশোনা করছেন। বৈবাহিক অবস্থা-অবিবাহিত। পেশা-ছাত্র+কন্টেন্ট রাইটার।
চাচা মামাদের পেশা মেজআব্বু সরকারি চাকুরিজীবী। ছোট চাচ্চু আল্লাহর ডাকে সাড়া দিয়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। বড় মামা কন্ট্রাক্টর। মেজ মামা শারিরীক প্রতিবন্ধী(বেকার) ছোট মামা ব্যাবসায়ী(আর.ডি.এ মার্কেটে নিজস্ব ব্যাবসা)।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল , আল্লাহ পাক ভালো রেখেছেন।রাজশাহী সিটির মধ্যেই বাসা বানানোর মতো তিনটা জায়গা আছে। একটাতে দুই রুমের ছাদ দিয়ে বাসা বানিয়ে ভাড়া দেওয়া আছে। আরেকটাতে আমরা নিজেরা থাকি, সেটা টিনসেট এবং পুরোপুরি কমপ্লিট না,ভাইয়ার পড়াশোনা শেষ হলে বাসা কমপ্লিট করবে। আরেকটা জায়গা ফাকা পড়ে আছে।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) পরিবারের সবার মধ্যেই দ্বিনের বুঝ আছে,আলহামদুলিল্লাহ।সবাই পাঁচ ওয়াক্ত নামাজ সহ অন্যান্য ফরজ, সুন্নাত ও ওয়াজিব আহকাম সমূহ পালন করার চেষ্টা করে। আব্বু তিন চিল্লার সাথী এবং নিয়মিত তাবলীগ মেহনতে যুক্ত আছেন,ছোটবেলা থেকে আব্বুকে চাশতের নামাজ না পড়ে কখনো বাড়ি থেকে বের হতে দেখিনি,যত কাজই থাকুক না কেন চাশতের নামাজ পড়ে তারপর বাড়ি থেকে বের হন। ভাইয়া হাফেজ,কওমি মাদ্রাসায় আলিম পড়ছেন। পরিবারে নিয়মিত হাদিসের তালিম হয়। ছোট ছোট মাসনুন দোয়া ও আদব গুলো আধো আধো বুলি ফোটার পর থেকে বাবা-মায়ের থেকেই শিখে আসছি। (তবে নিকট আত্নীয়দের মধ্যে মাহারাম নন-মাহরাম এখনো পুরোপুরি মানা হয়না তবে আমাকে তারা পুরোপুরি প্রটেকশন দিয়ে রাখেন আলহামদুলিল্লাহ)
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি, আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) যখন বয়স ৬-৭বছর তখন থেকে বাবা এক ওয়াক্ত দুই ওয়াক্ত এভাবে তাগিদ দিয়ে নামাজের অভ্যাস করান,তবে সম্পূর্ণ ৫ ওয়াক্ত কখন থেকে পড়া হয় ঠিক মনে নাই।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি,আলহামদুলিল্লাহ বাড়িতে বাহিরে,অনলাইন-অফলাইন সর্বত্রই মাহারাম নন মাহরাম মেনে চলি।তবে হাসপাতালে ক্লিনিক্যাল প্র‍্যাক্টিসের সময় নার্সিং স্টুডেন্ট হিসেবে আমার যতটুকু কর্তব্য ততটুকু পালন করতে হয়।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি,আলহামদুলিল্লাহ তাজউইদ সহকারে কুরআন তেলাওয়াত করতে পারি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা,নিকাবসহ হিজাব এবং হাত-পা মুজা পরিধান করি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নাই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না,আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) নাই, আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) আল্লাহ ব্যাতিত অন্য কাউকে সিজদাহ্ করা হারাম।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) তুমিও পারবে-ড.আয়েয আল করনী,মাআল মুস্তাফা-ড.সালমান আল আওদাহ,প্যারাডক্সিকাল সাজিদ-আরিফ আজাদ,বেলা ফুরাবার আগে-আরিফ আজাদ,বিয়ে-সপ্ন থেকে অষ্টপ্রহর-মির্যা ইয়াওয়ার বেইগ,আরও অনেক আছে।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ আহমাদুল্লাহ, আল্লামা মামুনুল হক,মাওলানা তারিক জামিল।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) যোগ্যতা কতটুকু আছে সে ব্যাপারে আল্লাহ পাক ভালো জানেন, তবে লেখালেখির ব্যাপারে আগ্রহী। সৃজন একাডেমি কর্তৃক লেখালিখি ও সাংবাদিকতা অনলাইন কোর্সে পুরষ্কার প্রাপ্তি(টুকটাক লেখা-লিখি করা হয় )। একাধিক বার বিভাগীয় সরকারি গ্রন্থাগার কর্তৃক আয়োজিত প্রবন্ধ রচনা প্রতিযোগিতায় পুরষ্কার প্রাপ্তি।
নিজের সম্পর্কে কিছু লিখুন "আমি আল্লাহর একজন নগন্য বান্দি,আসলে কোন শব্দগুলো চয়ন করলে নিজের সম্পর্কে সম্পর্কে সঠিক ধারণা দিতে পারব সেটাই বুঝে উঠতে পারছি না,ভয় হয় নাজানি কোন বাক্যে নিজে যতটা উত্তম নয় তার চেয়ে বেশি হিসেবে প্রকাশ পেয়ে যায় । আল্লাহ পাক তেমন ভুল শব্দচয়ন এবং রিয়া হতে হেফাজত করুন। খুব সাধারণ একটা মেয়ে এবং খুব সাধারণ ভাবে চলতেই পছন্দ করি। শান্ত স্বভাবের,ইন্ট্রোভার্ট বলা যায়, তবে কমফোর্ট জোনে কিছুটা চঞ্চলতা চলে আসে। অনেকটা ঘরকুনো মেয়ে বলা যায়, ঘরে থাকতেই বেশি ভালো লাগে,প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হইনা,আর কেউ যদি ঘরে বসেই আমার প্রয়োজন পূরণ করে দেয় তাহলে তো সোনায় সোহাগা,আমি মহা খুশি হয়ে যায়। আল্লাহকে ভয় করি,দ্বিন পালনের চেষ্টা করি। কুরআন তেলাওয়াতে অন্তরে প্রশান্তি লাভ করি।ভবিষ্যতে কুরআনে কারীম হিফয করার নিয়ত আছে, ইনশাআল্লাহ। বই পড়তে ভালোবাসি,বই সংগ্রহ করতেও পচ্ছন্দ করি,ভবিষ্যতে পারিবারিক লাইব্রেরি তৈরির ইচ্ছে আছে,ইনশাআল্লাহ। হালালকে আলিঙ্গন করার অপেক্ষায় নিজেকে সবসময় হেফাজত করার চেষ্টা করে চলেছি। লেখালেখির ব্যাপারে আগ্রহ রয়েছে যদিও বর্তমানে একাডেমিক + মাদ্রাসার পড়াশোনার প্রচুর প্রেসার থাকায় চর্চা কমে গেছে। রান্না-বান্না সেরকম করা হয় না, তবে শখ করে যতটুকু করি,বেশ ভালোই লাগে। শখ বলতে জাওজের সাথে একসাথে কাবা শরিফ তাওয়াফ ও নবীজির রওজা মোবারক যিয়ারত করার ইচ্ছা পোষণ করি। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ,আল্লাহ পাকের অপরুপ সৃষ্টি দু চোখ দিয়ে অবলোকন করা এবং তার শুকরিয়া আদায়ের জন্য ভ্রমণ পচ্ছন্দ করি,কিন্তু বাস জার্নি করতে কষ্ট হয় ট্রেন জার্নি ভালো লাগে। আমি একজন সপ্নময়ী মানুষ। অনেক উদ্ভট উদ্ভট ভালো মন্দ সপ্ন-আশা ঘুরপাক খায় মনের ভেতর সেগুলো সামনাসামনি দেখা হলে বিস্তারিত আলোচনা করব,ইনশাআল্লাহ। সপ্নগুলোর মধ্যে অন্যতম সন্তানদের হোম স্কুলিং,সকল পথশিশুর একটা সুন্দর সুশৃঙ্খল জীবন, আবর্জনা ব্যাবস্থাপনার মাধ্যমে সুন্দর পরিচ্ছন্ন পরিবেশ,নীতিনৈতিকতায় পরিপূর্ণ ইসলামি শাসন এবং রাষ্ট্রব্যবস্থা। এই সপ্নগুলো হয়তো খোলা চোখে দেখা সম্ভব কিন্তু তুরষ্কের প্রেসিডেন্ট এরদোয়ানের মতো করে সত্যি করা সম্ভব নয় কারণ আমি নারী আর নারীদের পর্দার অভ্যন্তরে থাকা আল্লাহর ফরজ বিধান।তাই প্রত্যক্ষ ভাবে সপ্নপূরণ করতে না পারলেও পরোক্ষ ভাবে সপ্নপূরণের আসা রাখি। আরেকটা সপ্ন হচ্ছে জীবনভর উম্মাতে মুহাম্মাদীর কল্যাণের জন্য কাজ করে যাওয়া, আল্লাহ পাক যেন আমাকে একজন দ্বায়ী এবং উম্মাতে মুহাম্মাদীর খাদিমা হিসেবে কবুল করেন। ভালো দিক তো অনেক বলা হলো এবার কিছু খারাপ দিকও বলা যাক। কারণ ভালো মন্দ নিয়েই মানুষ, অভিমান জিনিসটা মনে হয় একটু বেশিই, কেউ সামান্য আঘাত দিয়ে কথা বললেও চোখ দিয়ে পানি চলে আসে(যদিও আমি চাইনা এমন হোক তারপরও হয়ে যায়)। না চাইতে চোখ দিয়ে পানি আসার কারণে অনেকসময় বকাও খেতে হয়। আমি কাউকে জোরে কোন কথা বললে, বলার পরে নিজেরই মন খারাপ হয়ে যায়। মনে হয় যেন সারাদিনটাই মাটি হয়ে গেল।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? সামনাসামনি আলোচনা করব, ইনশাআল্লাহ।এটা একটা পাব্লিক প্লাটফর্ম এখানে প্লান নিয়ে আলোচনা করলে প্লান চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা আছে, তখন সেটা আর নিজের মতো করে হবে না তাই সেটা নিয়ে আলোচনা করতে চাইছিনা।
অবসর সময় কিভাবে কাটান? (Required) অবসর সময় খুবই কম,নেই বললেই চলে তবে যেটুকু পাই বই পড়া, লেখা-লিখি,পরিবারের সদস্যদের সাথে সময় কাটানো এইতো।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ঘর-বাড়ি গুছানো, আম্মুকে কাজে সাহায্য করা।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) সম-অধিকার নয় ইসলাম নারীকে অগ্রাধিকার এবং সম্মান দিয়েছেন। কারণ নারীকে মা বানিয়ে পৃথিবীতে পাঠিয়েছেন। আল্লাহ পাকের হুকুম পালনের মধ্যেই রয়েছে অভূতপূর্ব সম্মান।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে একটি পবিত্র বন্ধন, যার মধ্যে রয়েছে আল্লাহ পাকের রহমত ও বরকত। বিয়ে আল্লাহর পক্ষ থেকে একটি নিয়ামত, একজন উত্তম জীবন সঙ্গী ছাড়া এ নিয়ামত লাভ করা সম্ভব নয়। দুনিয়া ও আখিরাতের জন্য একজন উত্তম সঙ্গী পাওয়াই বিবাহের মূল উদ্দেশ্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? অনিচ্ছুক,তবে যদি কখনো অতীব জরুরি প্রয়োজন হয় তাহলে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিব, ইনশাআল্লাহ। আসাকরি একজন গায়রোত সম্পন্ন পুরুষের স্ত্রীর কখনো চাকুরির প্রয়োজন পড়বেনা।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জ্বি,বর্তমানে বি.এস.সি করছি, পরবর্তীতে অনুমতি সাপেক্ষে এম.এসসি এবং পিএইচডি পর্যন্ত কমপ্লিট করার ইচ্ছে আছে,ইনশাআল্লাহ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? মোহরে ফাতেমি
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর খেদমত করা, তার দ্বিন পালনে সহযোগিতা করা। সুখ-দুঃখ সকল সময়ে তার পাশে থাকা,স্বান্তনা প্রদান করা। তার ভালো সিদ্ধান্তে উৎসাহ প্রদান করা এবং মন্দ সিদ্ধান্তের ব্যপারে সচেতন করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ২৪-২৯
গাত্রবর্ণ মানানসই
নূন্যতম উচ্চতা ৫'৬"- ৬"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা বিএসসি, এমবিবিএস,ইঞ্জিনিয়ারিং
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) অবশ্যই দাড়ি থাকতে হবে, আমার বাবাকে কখনো দাড়ি ছাড়া দেখিনি,ভাইও দাড়ি ওঠার পর থেকে কখনো কাটেনি তাই আমার জীবনসঙ্গীও দাড়িওয়ালা হোক এমনটাই চাই। আমার বাবা এবং ভাইকে সবসময় সুন্নাতি লেবাস তথা পাঞ্জাবি -পায়জামা,দাড়ি,টুপিতে দেখেছি, জীবনসঙ্গীর ক্ষেত্রেও এমনটাই চাই,কারণ সবাই একসাথে জান্নাতে যেতে চাই। আর ইনকাম কম হোক বেশি হোক হালাল হওয়া চাই, অলসতা পরিহার করে তার সাধ্যের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যতটুকু হালাল ইনকাম হবে সেটুকুই আলহামদুলিল্লাহ। তবে অলসতা বা আরাম প্রিয়তা করে আল্লাহ আমার রিজিকে দেননি এমটা বলা মোটেও গ্রহণযোগ্য নয়।
পেশা (Required) ইঞ্জিনিয়ার, ডাক্তার,লেকচারার, হালাল চাকুরি, ব্যাবসা। ছাত্র হলেও সমস্যা নেই যদি তার দ্বিনদারি এবং অন্যান্য গুণ ঠিকঠাক থাকে এবং সে দায়িত্ব নেওয়ার সক্ষমতা রাখে।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) দ্বিনদার /দ্বিন অনুরাগী পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন 🟢অবশ্যই জামাতের সহিত ৫ ওয়াক্ত সালাত আদায়কারী,সত্যবাদী,সৎ,দায়িত্বজ্ঞান সম্পন্ন,নজর ও জবানের হেফাজত করী। 🟢প্রতিদিন অন্তত কিছু আয়াত হলেও কুরআন তেলাওয়াত করেন এমন। 🟢পিতামাতার প্রতি দায়িত্বশীল,পিতামাতা ও আত্নীয় স্বজনের হক সম্পর্কে সচেতন এমন। 🟢আমার কুরআন হিফয করার ইচ্ছে রয়েছে সেহেতু এ ব্যাপারে আমাকে সহযোগিতা করবে এমন। 🟢ধৈর্যশীল অর্থাৎ বিপদে-আপদে,ভালো-মন্দে মাথা ঠান্ডা রাখতে পারেন এমন। 🟢ক্ষমা করার মানষিকতা রাখেন এবং ভুলকে ভুল হিসেবে স্বীকার করার মানুষিকতা ও সৎ সাহস আছে এমন। 🟢হালালকে আলিঙ্গন করার অপেক্ষায় নিজেকে হেফাজত করেছেন এবং প্রতিনিয়ত নফসের সাথে যুদ্ধ করছেন এমন। 🟢আমি চাই তিনি যেন জ্ঞানে,গুণে,মর্যাদায় ও দ্বীনি ইলমে আমার চেয়ে উচ্চাসনে অবস্থান করেন। তার কাছে থেকে যেন দ্বীন ও দুনিয়া উভয় জাহানের ফায়দা হাসিল করতে পারি। 🟢চালাক মানুষ পচ্ছন্দ নয় বরং বুদ্ধিমান মানুষ পচ্ছন্দ কারণ চালাক মানুষ অন্যকে ঠকিয়ে নিজের ফায়দা হাসিল করেন আর বুদ্ধিমান মানুষ তার ন্যায্যটুকু নিয়েই বুদ্ধিমত্তার সাথে সর্বোচ্চ ফায়দা হাসিল করেন।তাই জীবনে বুদ্ধিমান কাউকেই প্রত্যাশা করি। 🟢দ্বীনি ইলম অর্জনে আমাকে সহযোগিতা করবে এমন। সর্বোপরি বিয়ের জন্য পরিপূর্ণ প্রস্তুতি নিয়েছেন এমন ব্যাক্তি,অর্থাৎ বিয়ে ও তালাকের মাসলা-মাসায়েল,স্ত্রীর হক,দায়িত্ব-কর্তব্য,পর্দা(মাহরাম – নন মহরাম) সম্পর্কে জ্ঞান অর্জন করেছেন এবং এব্যাপারে আল্লাহ তায়ালাকে ভয় করেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) রাজশাহী জেলা ও তার আশেপাশের মধ্যেই।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) বিএসসি ইন নার্সিং স্টুডেন্ট
বিশেষ কিছু যদি জানাতে চান পড়াশোনা মূলত করছি জানার জন্য, শেখার জন্য। চাকরি করার খুব একটা ইচ্ছে নেই(পরিবারের আছে হয়তো)। তবে পড়াশোনা শেষ পর্যন্ত করার তীব্র ইচ্ছে রয়েছে। নার্সিং সেক্টরে না আসলে হয়তো বুঝতেই পারতামনা আল্লাহ পাক কত নিয়ামত রাজি দিয়ে মানুষকে সৃষ্টি করেছেন।সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতায় চোখ ছলছল করে উঠে। অনেকেই মনে করেন নার্সিং হলো রোগীর ক্যানুলা করবে,মেডিসিন দিবে,ইঞ্জেকশন দিবে এইতো কাজ শেষ এতে আর কি এমন পড়াশোনা আছে, এই ধারণা সম্পূর্ণ ভুল।নার্সিং এ-ও মেডিকেল সাইন্সের প্রতিটা ব্রাঞ্চের ওপর পড়াশোনা করতে হয়।এনাটমি, ফিজিওলজি, মাইক্রোবায়োলজি,ফার্মাকোলজি, পেডিয়েট্রিক,ফান্ডামেন্টাল অফ নার্সিং ,,,,,, কি নেই এতে? নার্সিং এ ৬০%মার্ক পেয়েই প্রতিটি সাবজেক্টের রিটেন,অসপি,প্রসিডিওর, ভাইভাতে পাশ করতে হয়। মেডিকেলের মতো বলবনা বরং বলব নার্সিং কে নার্সিং এর মতো করেই পড়তে হয়।নিজের সর্বোচ্চটা দিয়ে পড়াশোনা করতে হয়। (অনেকেরই নার্সিং সম্পর্কে কিছু ভুল ধারণা রয়েছে, সেকারণেই এতগুলো কথা বলা) আল্লাহর নিয়ামত রাজিকে আরও ভালোভাবে জানা এবং অসহায় মূহুর্তে আপনজনের পাশে দাঁড়ানোর জন্য এই দুনিয়াবি পড়াশোনাটাকে আমি ভালোবাসি। আমার অর্জিত জ্ঞান দ্বারা আমার নিজ পরিবার,আত্নীয়-স্বজন এবং পর্দার সহিত উম্মতে মুহাম্মাদীর মা-বোনদের যতটুকু খেদমত করা যায় তা করার চেষ্টা করব,ইনশাআল্লাহ। আরেকটা ছোট্ট ইচ্ছে হলো আমার বিয়েটা যেন সুন্নাত অনুসরণ করে এবং কোন মসজিদ বা দ্বিনি মজলিসে হয়।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 909 ভিউস