female

বায়োডাটা নাম্বার

AH-102025

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

কক্সবাজার

চট্টগ্রাম বিভাগ

২০০২

উজ্জ্বল শ্যামলা

৫'০''

৪৩ কেজি

O+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা রাজাখালী, পেকুয়া, কক্সবাজার
বর্তমান ঠিকানা সাব-এরিয়া, কোতোয়ালী, চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? রাজাখালী, পেকুয়া, কক্সবাজার
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা কক্সবাজার
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০২
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'০''
ওজন ৪৩ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিএসএস (অনার্স)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম মহিলা কলেজ, চট্টগ্রাম
পাসের সন প্রথম বর্ষ
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Bachelor in Dawah & Islamic Studies (Alim Preparatory Course, Batch - 227)
পারিবারিক তথ্য
পিতার পেশা ঔষধের ফার্মেসী।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন: ডিপ্লোমা ডাক্তার, বিবাহিতা। স্বামী: ডিপ্লোমা ডাক্তার। ছোট বোন: একাদশ শ্রেণি, অবিবাহিত। চট্টগ্রাম কলেজ।
ভাইদের সম্পর্কে তথ্য ডিপ্লোমা ডেন্টিস্ট, অবিবাহিত। চাকরি করেন।
চাচা মামাদের পেশা শিক্ষক, প্রবাসী, ব্যবসা।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ মধ্যবিত্ত ও সামাজিকভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) গতানুগতিক সাধারণ মুসলিম পরিবারগুলোর মতো। নামাজ, রোজা ও অন্যান্য ইবাদাত গুলো করেন। মাহরাম, নন-মাহরাম মেনে চলেন না। আমরা তিন ভাই-বোন আলহামদুলিল্লাহ প্র্যাক্টিসিং। মাহরাম, নন-মাহরাম মেনে চলি আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ফরজ হওয়ার পর থেকেই আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, হিজাব-নিকাব, হাত মোজা, পা মোজা সহ মাথা থেকে পা পর্যন্ত আবৃত রাখি আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামি রাষ্ট্র ব্যবস্থার স্বপ্ন দেখি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না আলহামদুলিল্লাহ। চোখে সামান্য পাওয়ারের চশমা ব্যবহার করি।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? ইনশাআল্লাহ ভবিষ্যতে হওয়ার ইচ্ছে আছে।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আর-রাহীকূল মাখতূম, বেলা ফুরাবার আগে, ফেরা-১,২ সহ আরো অনেক পড়া হয়েছে আলহামদুলিল্লাহ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর, ড. মিজানুর রহমান আজহারী, ড. জাকির নায়েক, শাইখ আহমাদুল্লাহ সহ হকপন্থী আরো অনেক আছেন।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) তেমন কোনো যোগ্যতা এখনো অর্জন করতে পারিনি।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি আল্লাহ সুবহানাহু ওয়া তাআ'লার একজন নগন্য বান্দী। আল্লাহর কাছে অনেক শুকরিয়া যে তিনি আমাকে মুসলিম হিসেবে সৃষ্টি করেছেন এবং দ্বীনের বুঝ দিয়েছেন। আল্লাহ তাআলা আমাকে যেভাবে সৃষ্টি করেছেন এবং যা কিছু দিয়েছেন তার সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ। আমি নিজেকে আড়াল রাখতেই বেশি ভালোবাসি। ইন্ট্রোভার্ট টাইপের হলেও একই মতাদর্শের কাউকে ফেলে সহজেই মিশে যেতে পারি। আমি খুব সাধারণভাবে জীবনযাপন করতেই পছন্দ করি। চাকচিক্যময় বিলাসী লাইফ পছন্দ করি না। আমার কাছে দুনিয়ার একেকটা দিন একেকটা টাস্কের মতো। ঈমান, আমল ঠিক রেখে, গুনাহ থেকে বেঁচে থেকে বাকীটা জীবন আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাধ্যমে অতিবাহিত করাই জীবনের একমাত্র উদ্দেশ্য। জান্নাতে যাওয়ার বাকি পথটুকু হেঁটে যেতে এমন একজন সঙ্গী চাই যার সান্নিধ্যে এ দুনিয়ার আঁকাবাকা বন্ধুর পথ টুকু সিরাতুল মুস্তাকিম হয়ে যাবে। এমন একজন সাথী চাই যে কিনা ঈমান, আমল, ভালো কাজ ও সত্য এবং সবরের তাগিদ দিবে সবসময়।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? একজন আদর্শ মা হওয়া। নিজের ভবিষ্যত প্রজন্মকে হাফেজ, আলেম, দাঈ ও মুজাহিদ হিসেবে গড়ে তোলা।
অবসর সময় কিভাবে কাটান? কুরআন ও হাদিস পড়ে, ইসলামিক বই পড়ে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? যেহেতু, ভাই আর ছোট বোন একসাথে শহরে থাকি তাই ছোট বোনকে পড়ানো ও রান্না-বান্না করা ও বাসার অন্যান্য কাজগুলো করে থাকি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আল্লাহ সুবহানাহু ওয়া তাআ'লার কাছে মর্যাদার দিক দিয়ে নারী ও পুরুষ উভয়ই সমান। কিন্তু আমার দৃষ্টিতে অধিকারের দিক দিয়ে নারী-পুরুষ কখনো সমান হতে পারে না। কেননা, আল্লাহ তাআলা উভয়কে শারীরিক, মানসিক ও গঠনগত দিক দিয়ে ভিন্ন ভিন্নভাবে সৃষ্টি করেছেন। তাই দায়িত্বগতভাবেও রয়েছে উভয়ের মধ্যে ভিন্নতা। একজন পুরুষ বাইরের জগৎ সামলাবেন আর নারী সামলাবেন ঘর। এটাই রবের হিকমত। এর বাইরে গিয়ে কোনো কল্যাণ থাকতে পারে না। তাই আমি মনে করি, সম-অধিকারের নামে নারীদের আরো অসম্মানজনক পরিস্থিতিতে দাঁড় করানো হয়। ইসলামে নারীর যে মর্যাদা রয়েছে তা তথাকথিত ফেমিনিস্টদের সমঅধিকারের চেয়ে অনেক অনেক বেশি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি ইনশাআল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়েকে দ্বীনের অর্ধেক বলা হয়েছে। এই ফিতনাময় পরিবেশ থেকে নিজেকে বাঁচাতে বিয়ের কোনো বিকল্প নেই। দ্বীনি ইলম অর্জনে সাহচর্য ও উৎসাহের জন্য, ভালো-খারাপ যেকোনো মূহুর্তে সাপোর্টের জন্য জীবনে বিশ্বস্ত ও উত্তম কাউকে প্রয়োজন যেটা কেবল বিয়ের মাধ্যমেই সম্ভব।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না। নারীদের সৃষ্টি করা হয়েছে ঘরে থাকাকে আবশ্যক করে নিতে। নিজ স্বামীর সেবা করতে ও নিজ সন্তানাদিদের লালন-পালন করতে।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জেনারেল লাইনের পড়াশোনার প্রতি মোটেও আগ্রহ নাই। আমি এমন কোনো পড়াশোনায় সময় নষ্ট করতে চাইনা যা আমার আখিরাতে কোনো কাজে আসবে না। অবশ্যই ইসলামিক (আখিরাতমূখী) চালিয়ে যেতে চাই। আরবি ভাষা শিখতে চায় ও কুরআন হিফয করতে চায়। আমার জীবনসঙ্গী যেন এই বিষয়ে আমার প্রতি সহনশীল হোন।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ১. স্বামীর আনুগত্য করা এবং স্বামীর মান-মর্যাদা ও চাহিদার প্রতি খেয়াল রাখা। ২. নিজের সতীত্ব ও সম্মান রক্ষা করা। ৩. স্বামীর দ্বীন ও ইজ্জতের খেয়াল করা। ৪. স্বামীর প্রতি কৃতজ্ঞ থাকা এবং স্বামীর সামর্থ্য অনুযায়ী নিজেকে তুষ্ট রাখা। ৫. স্বামীর অনুমতি ব্যতীত বাসার বাহিরে না যাওয়া এবং স্বামীর অপছন্দনীয় এমন কাউকে ঘরে প্রবেশের অনুমতি না দেওয়া। ৬. স্বামীর অনুমতি না হলে তার উপস্থিতিতে নফল সিয়াম পালন না করা। ৭. কোনো বিষয়ে স্বামী রাগান্বিত হলে বিনীত হয়ে নীরব থাকা। ৮. নিজের এবং অনুরূপ স্বামীর সন্তান-সন্তুতির লালন-পালন ও তরবিয়ত শিক্ষা দেওয়া এবং স্বামীর পরিবার-পরিজন ও আত্মীয় স্বজনের সাথে সদ্ব্যবহার করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫' ৪" - ৫' ৭"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা পরিবারের চাওয়া স্নাতক পাস। এমন কেউ যার দ্বীনি জ্ঞান আছে আর দ্বীনি ইলম অর্জনের জন্য সর্বদা সচেষ্ট থাকেন। কারণ, একজন নারীর দ্বীনি ইলম অর্জনের একটা বড় উৎস হলো তার মাহরাম। হাফেজ / আলেম হলে আলহামদুলিল্লাহ। অবশ্যই প্র্যাক্টিসিং হতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই সুন্নতি তরিকায় দাড়ি থাকতে হবে। অবশ্যই হালাল উপার্জনকারী হতে হবে।
পেশা ব্যাংকার, যেকোনো বাহিনী, প্রবাসী (তবে প্রবাস থেকে এসে বর্তমানে দেশে কিছু করেন এমন না) বাদে যেকোনো হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত / উচ্চ মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা স্বচ্ছল সামাজিকভাবে সম্মানিত ও দ্বীন পালনে সচেষ্ট। যেখানে পরিপূর্ণ পর্দার ব্যবস্থা থাকবে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আমি সত্যিকারের একজন তাকওয়াবান পুরুষকে জীবনসঙ্গী হিসেবে চাই। যিনি জীবনের প্রতিটি ক্ষেত্রে একমাত্র আল্লাহ সুবহানাহু ওয়া তাআ'লা কে ভয় করে এবং সর্বক্ষেত্রে রাসূলুল্লাহ (সা:) এর আদর্শকে অনুসরণ করে। যিনি পাঁচ ওয়াক্ত ফরজ সালাত জামাআতের সাথে আদায় করে। সুন্নতি দাড়ি রেখেছে এবং পায়ের টাকনুর উপর কাপড় পরিধান করে। যিনি নন মাহরাম থেকে নিজেকে হেফাজত করে এবং নিজ পরিবারের মাহরামদের হেফাজতে রাখে। ইলম অর্জনের প্রতি যার রয়েছে প্রবল আকর্ষণ এবং জীবনসঙ্গিনীর প্রতিও সেই ব্যাপারে সহায়ক হওয়ার মানসিকতা রাখে। বদমেজাজি, অহংকারী, হিংসুক, যৌতুক প্রত্যাশী, লেবাসধারী দ্বীনদার (যে ইলম অর্জন করেছে ঠিকই কিন্তু বাস্তবিক জীবনে আমল করে না) এমন কাউকে একদম পছন্দ করি না। আমি অনেক কিছুতে আপোষ করতে রাজি, কিন্তু দ্বীনের ব্যাপারে একবিন্দুও ছাড় দিতে রাজি নই। একজন উত্তম দ্বীনদার জীবনসঙ্গী ও পরিবার পেলে আমার এ জীবনে আর কোনো আফসোস থাকবে না।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? কক্সবাজার / চট্টগ্রাম
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্রী
বিশেষ কিছু যদি জানাতে চান যেসব ভাইয়েরা দুনিয়ার মোহে অতিরিক্ত আকৃষ্ট এবং পর্দার হুকুম পালনে অবহেলা অনুগ্রহ করে তারা যোগাযোগ করবেন না। বিয়ের আগে কিংবা পরে আমার পরিবার থেকে কোনো ধরনের যৌতুক আশা করা যাবে না। বিয়েটা হোক সম্পূর্ণ সুন্নাহ মোতাবেক। তথাকথিত সামাজিকতা মেনে নয়। পাত্রকে অবশ্যই পারিবারিক ভাবে (মাহরাম/নন মাহরাম মেইনটেইন করে) মেয়ে দেখার মানসিকতা থাকতে হবে। তাছাড়া কোনো ধরনের ছবি (পাত্রীর) চাওয়া যাবে না। গায়ে হলুদ, এনগেজমেন্ট, কোনো ধরনের ঝাঁকঝমক অনুষ্ঠান করার চিন্তা ভাবনা থাকলে প্রস্তাব না পাঠানোর অনুরোধ করছি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 555 ভিউস