female

বায়োডাটা নাম্বার

AH-102157

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

মুন্সিগঞ্জ

ঢাকা বিভাগ

২০০৩

শ্যামলা

৪'৯''

৩৭ কেজি

B+

সাধারণ


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম বিক্রমপুর, জেলা মুন্সীগঞ্জ। (বলতে গেলে ঢাকাই আমাদের ঠিকানা। বাবা ছোটবেলা থেকেই ঢাকা থাকেন এবং মায়েরও জন্ম + বেড়ে ওঠা ঢাকাতে।)
বর্তমান ঠিকানা ধূপখোলা, গেন্ডারিয়া, ঢাকা-১২০৪।
কোথায় বড় হয়েছেন? (Required) জন্ম এবং বেড়ে ওঠা ঢাকাতেই।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা মুন্সিগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৪'৯''
ওজন ৩৭ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা সাধারণ
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২২
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
পারিবারিক তথ্য
পিতার পেশা বোরকার ব্যবসায়ী ছিলেন, ব্যবসাটি এখন নেই। বর্তমানে অনির্দিষ্টকালের জন্য সিএনজি ড্রাইভিং পেশায় নিয়োজিত। আল্লাহ তৌফিক দিলে পুনরায় ব্যবসা দেয়ার ইচ্ছা আছে। আল্লাহ উত্তম পরিকল্পনাকারী।
মাতার পেশা গৃহিণী।
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বোন আমার ছোট, অবিবাহিত। ৭ম শ্রেণীতে পড়ে।
ভাইদের সম্পর্কে তথ্য ভাই আমার বড়, অবিবাহিত। পেশা: একটি আই.টি কোম্পানিতে সিনিয়র ওয়েব ডেভেলপার হিসেবে নিয়োজিত, পাশাপাশি একজন ফ্রিল্যান্সার।
চাচা মামাদের পেশা চাচারা সকলে মৃত। মামা দুইজন, পেশায় ব্যবসায়ী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত। বাবা এবং ভাই উপার্জন করেন। উত্তরাধিকার সূত্রে পাওয়া অথবা নিজেদের গড়া কোনপ্রকার জমিজমা/সম্পত্তি নেই। ঢাকায় ভাড়া থাকা হয়। আলহামদুলিল্লাহ, সব মিলিয়ে আল্লাহ ভালো রেখেছেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) বাংলাদেশের আর কয়টা সাধারণ মুসলিম পরিবারের মতোই (আল্লাহ তাদেরকে দ্বীনের পথে কবুল করুন, আমীন)। তবে যারা দ্বীনের পথে চলে তাদেরকে ভালোবাসে। এছাড়াও আমাকে দ্বীনি বিষয়ে সাহায্য করে এবং আমার মতামতের যথেষ্ট গুরুত্ব দেয়, আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি, আলহামদুলিল্লাহ (তবে কখনো কখনো অনিচ্ছাবশত, ঘুমের দরুন ফজর কাযা হয়ে যায়,, আল্লাহুম্মাগফিরলী!)
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) আল্লাহ ভালো জানেন। সম্ভবত ২০২২ সাল থেকে ৫ ওয়াক্ত নিয়মিত পড়ছি, এর আগে থেকে পড়লেও তখন নিয়মিত ছিল না।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি, আলহামদুলিল্লাহ চেষ্টা করি। তবে অনেক সময় বয়োজোষ্ঠ খালু, ফুপা এবং ছোট খালাতো ভাই এর সাথে দেখা সাক্ষাৎ এবং ফর্মাল কথাবার্তা বলতে হয় (পর্দা মেইনটেইন করেই)। যেহেতু জেনারেল পরিবার তাই সবসময় তাদের থেকে আড়ালে থাকা সম্ভব হয়না। কিন্তু কোনো নন-মাহরাম পুরুষের সাথে ইচ্ছাকৃতভাবে বিনা প্রয়োজনে দেখা সাক্ষাৎ করতে একেবারেই অনিচ্ছুক। আশা করি বিয়ের পর থেকে আমাকে নন মাহরামদের থেকে সম্পূর্ণ আড়ালে থাকার ব্যবস্থা করে দেওয়া হবে। তার বাসায় যেন আমার এই মতামতটির গুরুত্ব দেয়া হয় তা একান্তভাবে কামনা করছি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ, চেষ্টা করি শুদ্ধ করে কায়দা অনুসরণ করে পড়ার। আল্লাহ ভালো জানেন।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা, হিজাব, নিকাব এবং হাত মোজা ও পা মোজা।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আলহামদুলিল্লাহ, না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) আলহামদুলিল্লাহ, না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) এটি একটি মানুষের কবর মাত্র।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ইসলামিক বই এখনো খুব একটা পড়া হয়নি, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সহীহ সীরাহ পড়ার ইচ্ছা আছে।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) যারা ইসলামের সঠিক ব্যাখ্যা দেয়, আল্লাহকে ভয় করে কথা বলে, অপ্রয়োজনীয় কথা পরিহার করে, কুরআন সুন্নাহর বাইরে কিছু বলে না, বাড়াবাড়ি করেনা এবং যাদের প্রকৃত উদ্দেশ্যই থাকে মানুষকে আল্লাহর পথে আহবান করা এরূপ সব আলেমদেরই পছন্দ করি।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আল্লাহ ভালো জানেন।
নিজের সম্পর্কে কিছু লিখুন নিজের সম্পর্কে বলতে গেলে,,,, মুসলিম হয়ে জন্ম নিলেও আগে দ্বীন পালনে তৎপর ছিলাম না। আস্তে আস্তে আল্লাহ আমাকে দ্বীনের বুঝ দান করেন, আলহামদুলিল্লাহ। আল্লাহ যেন চিরকাল ঈমানের উপর টিকিয়ে রাখেন এমনটিই কামনা। যেহেতু বিয়ের প্রসঙ্গ, তাই আমি দেখতে কেমন এ বিষয়ে আগেই বলে রাখা ভালো। আমার উচ্চতা ৪ ফিট ৯, এভারেজ হাইট হিসেবে তুলনামূলক একটু শর্ট (বাংলাদেশের প্রেক্ষিতে)। বয়স হিসেবে ওজন কিছুটা কম, গড়ন কিছুটা শুকনো বলা যায়। আল্লাহ শারিরীক এবং মানসিকভাবে রোগমুক্ত এবং সুস্থ রেখেছেন, আলহামদুলিল্লাহ। দেখতে তথাকথিত অনেক রূপবতী, কেশবতী কোনোটিই নই(তবে আল্লাহর সৃষ্টি হিসেবে অবশ্যই সুন্দর, আলহামদুলিল্লাহ)। তাই যে ব্যক্তি তথাকথিত বাহ্যিক সৌন্দর্য প্রত্যাশী বায়োডাটাটি তার জন্য নয়। যাই হোক, জীবনসঙ্গীর বাহ্যিক সৌন্দর্য নিয়ে আমার নিজেরও বিশেষ কোনো চাওয়া নেই। আমার কাছে সে দ্বীনদার হওয়াটাই মুখ্য। তার আত্মিক সৌন্দর্য, ব্যাক্তিত্ববোধ এবং চারিত্রিক গুণাবলী সুন্দর হওয়াটাই আমার নিকট প্রশান্তির কারণ। সে জেনারেল লাইনের নাকি মাদ্রাসার সেটাও দেখার বিষয় নয়। সুতরাং আল্লাহর কাছে এমন একজনকে প্রত্যাশা করি, যে ব্যক্তি প্রকৃত অর্থেই আল্লাহকে চিনতে পেরেছে। যে দুনিয়াবিমুখ, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শের সঠিক এবং প্রকৃত অনুসারী। ভণ্ডামি, নিচু মানসিকতা, বিলাসিতা ইত্যাদি যার মধ্যে নেই। যার জীবনের মূল লক্ষ্যই থাকে আল্লাহকে সন্তুষ্ট করা এবং জান্নাতে যাওয়ার জন্য নিজেকে প্রস্তুত করা। সে দুনিয়াবি যা কিছু করে আখিরাতের কথা মাথায় রেখেই করে এবং যার কাছে দুনিয়ার ভোগ বিলাসিতা থেকে আখিরাতের প্রাধান্যই বেশি। জীবন পরিচালনার ক্ষেত্রে যে কুরআন সুন্নাহর বাইরে কিছু করেনা, কারো অন্ধ অনুসরণ করে না বরং জ্ঞান খাটিয়ে, বিবেক বুদ্ধি দিয়ে ইসলামকে সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করে। আমার পছন্দ :- সাধারণত সাদাসিধে জীবনধারা পছন্দ করি। সচ্ছলতা বা অসচ্ছলতা কোনোটাতেই বিলাসিতা পছন্দ নয়। ঘরে থাকতেই বেশি ভালো লাগে। ইন্ট্রোভার্ট না হলেও নির্জনতা এবং কোলাহলমুক্ত পরিবেশই বেশ পছন্দ। আল্লাহর সৃষ্টি প্রকৃতি দেখতে ভীষণ ভালো লাগে। অপছন্দ :- এরূপ চরিত্র অপছন্দ যারা ইসলাম নিয়ে বাড়াবাড়ি করে, সঠিকটা অনুসন্ধান করে না, সমাজে অশান্তি সৃষ্টি করে। মুসলিমদের বেশভূষা অবলম্বন করেও যে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাহ অনুসরণ করেনা বরং নিজের প্রবৃত্তির অনুসরন করে। যে ব্যক্তি অহংকারী, ব্যক্তিত্বহীন, অন্যের দ্বীনদারিতাকে তুচ্ছ মনে করে, মানুষকে উপহাস করতে পছন্দ করে ইত্যাদি মানুষের এহেন বৈশিষ্ট্য একান্তই অপছন্দনীয়। আল্লাহ সবাইকে হেদায়েত দান করুক। আমীন। *** আমি বাইরের খাবার (হোটেল, রেস্তোরা, বেকারি, স্ট্রিট ফুড ) এভোয়েড করে চলি, একেবারে খাইনা বললেই চলে। বি দ্রঃ- আমার লিখাগুলো তুলনামূলক একটু বড় করে লিখা, তবুও কেউ আগ্রহী হলে তাকে সম্পূর্ণ বায়োডাটাটি মনযোগসহকারে পড়ার অনুরোধ রইলো। ***আগ্রহী তার বায়োডাটাটি আগে ইমেইল করলে ভালো হয়।
কোন মাজহাব অনুসরণ করেন? জানিনা
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? জানাতে অনিচ্ছুক।
অবসর সময় কিভাবে কাটান? (Required) এটা নির্দিষ্ট নয়।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) মায়ের কাজে সাহায্য করি, ঘর গুছিয়ে রাখি এবং অন্যান্য। বিশেষ কোনো দায়িত্ব নেই। তবে আল্লাহ চাইলে সাংসারিক কাজ মোটামুটি সবই পারি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) আল্লাহ যাকে যতটুকু অধিকার দিয়েছেন তা অবশ্যই উভয়ের জন্য যথেষ্ট। নারী পুরুষ সব দিক থেকে সমান নয়, সুতরাং সমঅধিকার ব্যাপারটি নিয়ে কিছু বলার নেই।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? মহান আল্লাহ স্বয়ং কুরআনে নির্দেশ দিয়েছেন, "তোমাদের মধ্যে যারা বিবাহহীন, তাদের বিবাহ সম্পন্ন কর।" পরিবার থেকেও বিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাছাড়া নিজের দ্বীন পূর্ণ করার জন্য এবং পরিপূর্ণভাবে ইসলামের পথে চলার জন্য নিজেও প্রতিনিয়ত একজন আল্লাহভীরু, মুত্তাকী ও সৎ জীবনসঙ্গী এবং অভিভাবক এর প্রয়োজনীয়তা অনুভব করি। সবশেষে বলা যায়, প্রতিটা প্রাপ্তবয়স্ক সুস্থ স্বাভাবিক মানুষের জন্যই বিয়ে করাটা জরুরি।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? চাকরি নয়, ঘরে বসে পর্দার আড়ালে থেকে একটি হালাল ব্যাবসা দিতে ইচ্ছুক। এ বিষয়ে সে অনুমতি দেবে এমনটা আশা করি, তাই তার সহযোগিতা এবং সমর্থন একান্তভাবে কাম্য।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) না।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) ঐ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? ছাড় দিতে রাজি নই
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? মহান আল্লাহ যা কিছু ফরজ করেছেন সবকিছুই পালন করতে চাই। ইসলামের বিরুদ্ধে না গেলে এবং আমার পর্দার ক্ষেত্রে বাধা সৃষ্টি না হলে তার সকল আদেশ মেনে চলার ইচ্ছা রাখি। আল্লাহ তৌফিক দান করুক। আমীন।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) মানানসই। আল্লাহ যা ভালো মনে করেন।
গাত্রবর্ণ মুখ্য নয়(যেকোনো)
নূন্যতম উচ্চতা মানানসই। যেহেতু আমার উচ্চতা কম তাই সর্বোচ্চ ৫ ফুট ৪-৫ এর বেশি না হলেই ভালো হয়। (আল্লাহ যা ভালো মনে করেন)
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি। (প্রাতিষ্ঠানিক শিক্ষা মুখ্য নয়। বাস্তবজ্ঞানসম্পন্ন, মানসিকভাবে ম্যাচিউর হলেই যথেষ্ট।) আল্লাহ যা ভালো মনে করেন।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) দাড়ি হবে সুন্নাহ অনুযায়ী এবং আয় হবে হালাল। হালাল আয়ের ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা এবং সচেতনতা থাকতে হবে। এক পয়সাও যাতে হারাম না হয় এমনটি একান্তভাবে প্রত্যাশিত।
পেশা (Required) যেকোনো হালাল ব্যবসা বা চাকরি (শিক্ষকতা এবং টিউশন পেশা বাদে)। ব্যাংকারসহ সরাসরি সুদ, ঘুষের লেনদেনের সাথে জড়িত কিংবা মানুষের জন্য অকল্যানজনক সকল পেশা কঠোরভাবে প্রত্যাখ্যাত।
অর্থনৈতিক অবস্থা আল্লাহ যা ভালো মনে করেন।
পারিবারিক অবস্থা (Required) বিনা বাধায় পর্দা করে মান সম্মান নিয়ে থাকা যাবে এমন একটা ঘর থাকলেই যথেষ্ট।(আল্লাহ যা ভালো মনে করেন।)
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন সংক্ষেপে বলতে গেলে একজন মুমিন, মুত্তাকী, তওবাকারী, আল্লাহভীরু এবং ম্যাচিউর মানুষের প্রত্যাশা করি। তবুও ওয়েবসাইট এর পরামর্শ অনুযায়ী, ভালো করে বোঝার সুবিধার্থে নিম্নে বিস্তারিত বর্ণনা করলাম : ১. যে ব্যাক্তির মূল উদ্দেশ্যই হচ্ছে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা। আল্লাহর সন্তুষ্টির জন্যই সবকিছু করা এবং তার সন্তুষ্টির জন্যই ত্যাগ করা। যে মানসিকভাবে আল্লাহর সিদ্ধান্তের উপর সর্বদা সন্তুষ্ট থাকে। ২. যে সবার প্রথমে আল্লাহকে ভালোবাসে এরপর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে। এবং দুনিয়াবী কাউকে ভালোবাসলেও আল্লাহর জন্যই ভালোবাসে। ৩. হালাল উপার্জন করে, হালাল হারাম বিষয়ে সর্বোচ্চ সচেতন থাকে, সবসময় আল্লাহকে ভয় করে চলে এবং প্রতিটা কাজে পরকালের হিসাব নিকাশের ভয় করে। ৪. ফরজ ইবাদতে গাফলতি করেনা। প্রতিটা নামাজ জামায়াতে আদায় করার সর্বোচ্চ চেষ্টা করে। সুন্নাহ এবং নফলের প্রতিও যথেষ্ট যত্নশীল। লোক দেখানো ইবাদাত/রিয়া থেকে বেঁচে থাকে। মাকরূহ/আল্লাহ এবং তার রাসূলের (সাঃ) কাছে অপছন্দনীয় ব্যাপারগুলোও পরিহার করার চেষ্টা করে। ৫. যথেষ্ট সচ্ছল হওয়া সত্তেও বিলাসিতা পরিহার করে, সহজ সরল এবং অনাড়ম্বর জীবনযাপন করে। যে পরিশ্রমী হয় এবং অলসতা পরিহার করে। অহংকার থেকে বেঁচে থাকে। হিংসা, পরনিন্দা সহ সকল প্রকার পাপ কাজ থেকে বাঁচার চেষ্টা করে। ৬. দান করতে ভালোবাসে এবং সবসময় অসহায়দের কল্যাণ করার ইচ্ছা পোষণ করে। প্রয়োজনের বেশি ভোগ করেনা বরং প্রয়োজনের বেশি নিয়ামত গরিব দুঃখীদের মাঝে দান করে দেয়। যার হৃদয়টা নরম এবং প্রশস্ত। ৭. আল্লাহর সন্তুষ্টির জন্য ভোগের থেকে ত্যাগ করাকেই বেশি পছন্দ করে। অতিবিলাসপ্রিয় না হয়, আত্মসংযমী এবং ধৈর্যশীল হয়। ৮. যে কৃপণ নয় এবং অপচয়কারীও নয়। ঋণ করা অপছন্দ করে। একান্ত প্রয়োজন ছাড়া ঋণ নেওয়ার চিন্তা মাথায়ও আনেনা এমন একজন কাম্য। ৯. আবেগের থেকে বিবেককে বেশি প্রাধান্য দেয় হোক সেটা ধর্মীয় বিষয়। যেকোনো বিষয়ে জ্ঞান দিয়ে বিবেচনা করে। ইসলামের সঠিক ব্যাখ্যা অনুসন্ধান করে এবং মানুষকে সঠিকটা শিখানোর চেষ্টা করে। ১০. শিরক, বিদআত, প্রচলিত কুসংস্কার থেকে বেঁচে থাকে এবং সঠিকভাবে ইসলাম অনুসরন করে। কুরআনের অর্থ বুঝে পড়ার চেষ্টা করে। ১১. যার মধ্যে ম্যাচিউরিটি বিদ্যমান। (আর যে ব্যাক্তি পরিপূর্ণ ইসলামিক নিয়মে চলতে পারে সে অবশ্যই ম্যাচিউর কেননা যে ইসলামকে বুঝতে শিখেছে সে প্রকৃতপক্ষেই স্মার্ট।) ১২. জেনারেল লাইনের হোক অথবা মাদ্রাসার, সে বর্তমানে কতটা দ্বীনদার এবং ভবিষ্যতে আল্লাহর কাছে কতটা আত্মসমর্পণ করতে চায় সেটাই হচ্ছে মূল বিষয়। তথাকথিত আলেম বা হাফিজ না হলেও চলবে। আল্লাহভীরু, তাকওয়াবান, সচ্চরিত্রবান, জ্ঞানী এবং সৎ একজন কাম্য। ১৩. আমাকে পরিপূর্ণ পর্দায় রাখবে। না-মাহরাম কারো সামনে যেতে আদেশ করবেনা, যদিও সে তাদের ঘনিষ্ট আত্মীয় হয়। আমার পর্দার ব্যাপারে যথেষ্ট সচেতন হবে। নিজেও দৃষ্টি হেফাজত করবে এবং প্রয়োজন ব্যতিত না-মাহরামদের থেকে দূরে থাকবে। ১৪. অহেতুক কথা এবং কাজকর্ম থেকে বিরত থাকে। ভালো কথা এবং প্রয়োজনীয় কথা বলে। ১৫. মা-বাবাকে যথেষ্ট সম্মান করে এবং সবসময় তাদের বাধ্য থাকার চেষ্টা করে যদি না সেটা ইসলামের বিরুদ্ধে হয়। ১৬. নাটক, গান, সিনেমা কঠোরভাবে পরিহার করে। ইসলামে হারাম নয় এমন বিনোদন জায়েজ, তাই বলে সারাক্ষন হাসি ঠাট্টায় মেতে থাকবে এমনটি কাম্য নয়। প্রচলিত খেলাধুলা দেখা থেকেও বিরত থাকবে এমনটি আশা করি (যেমন: ফুটবল, ক্রিকেট)। ১৭. শারীরিক, মানসিকভাবে সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে পছন্দ করে। ১৮. মানুষকে ইসলামের পথে আহবান করে। ছোট বড় সবার সাথে সুন্দর আচরন করে। ভদ্র এবং বিনয়ী হয়। ১৯. ইসলামিক কায়দায় জীবন পরিচালনা করে। সুন্নাহ অনুসরণ করে ইশার নামাজের পরই ঘুমিয়ে যায় এবং ফজরের আগেই উঠে পরে। (এটা আমার খুব করে চাওয়া। বর্তমানে না করলেও তার মধ্যে ভবিষ্যতে ঘরটাকে সুন্নাহ দিয়ে সাজানোর ইচ্ছা থাকবে এমনটি আশা করি। কেননা রাতে দেরি করে ঘুমালে অনেক সময় ফজর কাজা হয়ে যায় যা খুবই হতাশাজনক, দুঃখজনক। এছাড়াও অন্যান্য অনেক অসুবিধা তো আছেই। তাই বিয়ের পর থেকে এমন একটি পরিবার, পরিবেশ কামনা করি যারা সকলেই সুন্নাহ অনুযায়ী চলবে ইং শা - আল্লাহ।) ২০. সে আত্মমর্যাদাবান এবং দায়িত্ববোধসম্পন্ন হবে এমনটি কাম্য। আল্লাহ রিজিকদাতা, শুধু এই কথা বলে নিজে বেকার থেকে বাবার উপর স্ত্রীর ভরণপোষণের দায়িত্ব চাপিয়ে দিবে এমনটি অপ্রত্যাশিত। তাওয়াক্কুলের মানে এই নয় যে শক্তি সামর্থ থাকা সত্তেও চেষ্টা না করা। নবী রাসূল, সাহাবারাও নিজেদের ভরণপোষণের জন্য কাজ করেছেন। অবশ্যই আল্লাহই রিজিকদাতা কিন্তু আল্লাহ নিজেও বলেননি তোমরা ঘরে বসে রিজিক সন্ধান কর। বরং তিনিই আমাদেরকে উপার্জনের মাধ্যম ক্রয় বিক্রয়, ব্যবসা বাণিজ্যের উপায় বলে দিয়েছেন। আমি আমার রিজিক নিয়ে মোটেও চিন্তিত নই। আল্লাহ একভাবে না একভাবে রিযিকের ব্যবস্থা করবেনই তবে সেটা যেন সম্মানের হয়, অপরের দ্বারা না হয়ে নিজের স্বামীর দ্বারা হয় এমনটিই চাইবো। স্বামীর রোজগারে অল্প ভোগ করতেও রাজি আছি তবে সে কর্মজীবী হবে, নিজে খেটে খাবে এমনটিই কাম্য। নিজের দায়িত্ব অন্যের উপর চাপিয়ে দিবে এমন কাউকে প্রত্যাশা করিনা। বিঃদ্রঃ আল্লাহর কাছে এমন একজন সঙ্গী এবং এমন একটি পরিবেশ প্রত্যাশা করি যেখানে গেলে আমার ঈমান আরো বৃদ্ধি পাবে এবং জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সর্বোচ্চ ঈমান নিয়ে টিকে থাকতে পারব এবং আল্লাহর কাছে তাজা ঈমান নিয়ে যেতে পারবো। একজন স্ত্রীর জন্য তার স্বামীকে মান্য করা একান্ত কর্তব্য। তাই সে যদি প্রকৃত দ্বীনদার হয় তাহলে তার কোনো কথাই আমাকে অমান্য করতে হবে না ইং শা আল্লাহ। তাই নিজের জীবন সুখের হবে আশায় জীবনসঙ্গীর মাঝে উপরোক্ত বৈশিষ্টগুলো কামনা করছি। তবে দুনিয়াতে কেউই নিষ্পাপ নয়। হয়তো আমার বর্ণিত উপরোক্ত সব গুন একজনের মাঝে নাও থাকতে পারে। তবে যে এই বৈশিষ্টগুলো অর্জন করার একান্ত ইচ্ছা পোষণ করে, নিজেকে আল্লাহর জন্য শুধরাতে চায় পাশাপাশি চেষ্টা চালিয়ে যাচ্ছে অন্তত এমন একজনকে প্রত্যাশা করি। (নিজেও চেষ্টা করছি গুণগুলো অর্জন করার। আল্লাহ তৌফিক দিক, আমীন) তবে আল্লাহই ভালো জানেন তিনি আমার জন্য কাকে নির্ধারণ করে রেখেছেন। তিনি যা করেন ভালোর জন্যই করেন। নিশ্চই আল্লাহ উত্তম পরিকল্পনাকারী।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা। (ঢাকায় বসবাসরত কেউ অথবা গ্রামের বাড়ি অন্য কোথাও হলেও আহলিয়াকে নিয়ে ঢাকায় থাকতে ইচ্ছুক এমন একজন প্রত্যাশিত। তবে আল্লাহ যা ভালো মনে করেন।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) ...
বিশেষ কিছু যদি জানাতে চান এখানে খুব গুরুত্বপূর্ণ কথাগুলো লিখছি যেগুলো না হলেই নয়: ১. আমার ইচ্ছা সম্পূর্ণ ইসলামী পদ্ধতিতে বিয়ে হবে। বিয়ে উপলক্ষ্যে কোনো অনুষ্ঠান করার একেবারেই ইচ্ছা নেই আমার। এতে বৌ এবং বিয়ে উপলক্ষে আসা সকল অতিথির পর্দা লঙ্ঘন হওয়ার সুযোগ তৈরী হয় তাছাড়া কিছু ব্যক্তিগত কারণে অনুষ্ঠান করতে একেবারেই অনিচ্ছুক আমি। কোনো এক শুক্রবার ঘরোয়াভাবে কয়েকজন কাছের মানুষের উপস্থিতিতে বিবাহ সম্পন্ন হবে এমনটি একান্তভাবে কাম্য। ২. (বিয়ের দিন বা ওয়ালিমার দিন) আমার পর্দার লঙ্ঘন হয় এমন কোনো কিছু না করার অনুরোধ রইলো। তার বাসায় যাওয়ার আগে বা পরে না-মাহরাম একজন পুরুষের সাথেও দেখা করতে ইচ্ছুক নই হোক সে তার কিংবা আমার ঘনিষ্ঠ কোনো আত্মীয়। আমার পক্ষ থেকে আমি চেষ্টা করবো এবং তার বাড়ির সকলের পক্ষ থেকেও এরকম অঙ্গীকার দেয়ার অনুরোধ রইলো। ৩. বিয়ে উপলক্ষে কোনোপ্রকার ছবি আদান-প্রদান চলবেনা অথবা আমাকে দেখতে আসার সময় বাড়ির লোকদের দেখানোর উদ্দেশ্যে তাদের মোবাইলে আমার কোনো ছবি তোলা যাবেনা। ৪. বিয়ের পর তার বাসায় আমার পরিপূর্ণ পর্দা পালনের ব্যাবস্থা করতে হবে। না-মাহরাম কারো সামনে যাওয়ার জন্য জোর করা যাবেনা। তার আপন ভাই বা ঘনিষ্ট আত্মীয় যেমন: দুলাভাই, কাজিন, বালেগ ভাগ্নে-ভাতিজা, চাচা, মামা কারো সাথে দেখা করতে চাইনা। তার বাসায় পুরুষদের মধ্যে শুধু সে এবং শশুড়বাবা ছাড়া আর কারো সাথে দেখা করতে ইচ্ছুক নই। ৫. বিয়ে উপলক্ষে ন্যূনতম যৌতুক আশা বা দাবি করা যাবেনা। এমনকি আমার পরিবার যদি স্বেচ্ছায় কিছু দিতে চায় তবুও নয়। সে অবশ্যই আত্মমর্যাদাবান এবং ব্যাক্তিত্ববোধ সম্পন্ন হবে এমনটি প্রত্যাশা করি। ৬. ছেলেপক্ষের কোনো বিষয়ে সমস্যা থাকলে ২/১ মাসের জন্য কাবিন করিয়ে রাখতে পারেন এতে আমার কোনো আপত্তি নেই। ৭. যেহেতু আমার জেনারেল পরিবার তাই বিয়ের কথাবার্তা চলাকালীন তাদের কিছু কথা-বার্তা পাত্রপক্ষের পছন্দ নাও হতে পারে যা আমার কাছেও অনেক সময় ভালো লাগেনা। এক্ষেত্রে যদি উভয়পক্ষের মাঝে কোনো বিষয় (যেমন: মোহরানা, অনুষ্ঠান সম্পর্কিত বিষয়) নিয়ে অমত হয় সেক্ষেত্রে পাত্র এবং পাত্রপক্ষের কাছে অনুরোধ থাকবে আমার পরিবারকে একটু বুঝিয়ে বলার। আল্লাহ চাইলে, তারা বুঝবে। আমার খুব করে চাওয়া বিয়ের পর সে আমার পরিবারের পুরুষদেরকে সুন্দরভাবে ইসলামের দাওয়াত দিবেন। আল্লাহ কবুল করুন। আমীন। /*** আরও কিছু কথা ***/ **আমি মাজহাব নিয়ে বাড়াবাড়ি অপছন্দ করি। আমার একটাই পরিচয় আমি মুসলিম। আল্লাহর বান্দা এবং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অনুসারী। তাই যে ব্যক্তি মাজহাব নিয়ে বাড়াবাড়ি করে, মুসলিমদের মাঝে বিভেদ সৃষ্টি করে এবং নিজের আসল পরিচয়টাই ভুলে যায় তারা দয়া করে বায়োডাটাটি এভোয়েড করুন। আল্লাহ আমাদেরকে বিভিন্ন দলে বিভক্ত হওয়ার নির্দেশ দেন নি। **শিরক, কুফর, বিদআত এবং বিভিন্ন কুসংস্কারে লিপ্ত, ভুল আকিদায় বিশাসী, মাজারের সাথে সম্পৃক্ত কিংবা কোনো পীরের মুরিদ এমন কেউ হলে যোগাযোগ না করার অনুরোধ রইলো। **কম্পিউটার বা মোবাইলে বিভিন্ন ভিডিও গেমস এর প্রতি আসক্ত থাকলে বায়োডাটাটি এভোয়েড করুন। এই বিষয়টি খুবই বিপদজনক। ** নন মাহরাম মেয়েদের সাথে বন্ধুত্ব করা, তাদের সাথে কথা-বার্তা হাসি-তামাশায় মেতে থাকা ইত্যাদি বিষয়কে যে স্বাভাবিক ভাবে গ্রহণ করেন; অনুগ্রহ করে এমন কেউ যোগাযোগ করবেন না। **নাটক সিনেমায় আসক্ত, চোখের হেফাজতের ব্যাপারে উদাসীন এমন কাউকে যোগাযোগ না করার বিশেষ আবেদন। ***আমার কথাগুলোয় কোনো ভুল হলে কিংবা কেউ কষ্ট পেয়ে থাকলে ক্ষমা করবেন। আল্লাহুম্মাগফিরলী।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 820 ভিউস