female

বায়োডাটা নাম্বার

AH-102486

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

সাতক্ষীরা

খুলনা বিভাগ

১৯৯৮

উজ্জ্বল শ্যামলা

৪'৮''

৩৯ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা দরগাহপুর, আশাশুনি, সাতক্ষীরা
বর্তমান ঠিকানা আজিমপুর, ঢাকা
কোথায় বড় হয়েছেন? সাতক্ষীরা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা সাতক্ষীরা
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'৮''
ওজন ৩৯ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ইডেন মহিলা কলেজ
পাসের সন ২০২৩।(২০২১,সার্টিফিকেট অনুযায়ী)
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর চলমান
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা কম্পিউটার প্রোগ্রমিং (অফিস এপ্লিকেশন)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা কর্মজীবী
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বিবাহিত আলহামদুলিল্লাহ
চাচা মামাদের পেশা আব্বুরা মোট চার ভাই, আব্বু বড়, মেজো কাকা নিজস্ব জমিতে ঘের করেন,সেজ কাকা কর্মজীবী,ছোটকাকা বেসরকারি জব। মামা মোট ছয়জন, বড় মামা মৃত, মেজ মামা তাবলীগ এ যান আপাতত কিছুই করেন না, সেজ মামার কাঠের আড়ৎ আছে ব্যবসা করেন, তারপরের জন ব্যবসা এবং ছোট মামার নিজস্ব কার আছে ওটাতে ভাড়া টানেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত এবং সামাজিকভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সাধারণ মুসলিমদের মত, প্রাক্টিসিং নন, তবে আল্লাহভীরু এবং পূর্ণরূপে নামাজ, রোজা পালন করেন। পরিবারের সবাইকে প্রাক্টিসিং করার চেষ্টায়, ইন শা আল্লাহ একদিন আল্লাহ সুবহানাহু ওয়া তাআ’লা এই যাত্রা সফল করবেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০১৯ এর প্রথম থেকে আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ (অনলাইন, অফলাইন সবস্থানে)
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ ( ব্যাসিক তাজউইদ মদিনা অ্যারাবিক কোর্স শেষ হয়েছে, নাজেরা চলমান, সুতরাং নাজেরা পুরোপুরি শেষ না হওয়া পর্যন্ত লাহান খফি হতে পারে আল্লাহু আলাম)
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? হাত মোজা, পা মোজা, নিকাবসহ খিমার পরা হয় আলহামদুলিল্লাহ
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন দল গঠন করা, উম্মাহকে বিভক্ত করা ইসলামে হারাম।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? একটি দ্বীনি একাডেমিতে সেচ্ছাসেবী হিসেবে কাজ করছি, ইলম শিখছি, দাওয়াহ শিখছি। এগুলো পরিপূর্ণ করে নিজেকে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার কাজে আত্মনিয়োগ করবো ইন শা আল্লাহ ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শীরক, মৃত ব্যক্তির কবর যিয়ারত করা যাবে, তবে কোনোভাবেই তাদেরকে উসিলা বানানো যাবে না, তাদের কাছে কিছু চাওয়া যাবে না।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আর রাহীকুল মাখতুম, সিরাত ইবনে হিশাম, মুহস্বনাত, কিতাবুত তাওহীদ, আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি, পোশাক পর্দা ও দেহসজ্জা, ইতিহাস পাঠ প্রসঙ্গ,ত্বাগুত,ইসলামের মূলনীতি ইত্যাদি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ইবনে তাইমিয়া, ইবনে কাইয়্যিম, আব্দুল আজিজ বিন বায,আহমেদ মুসা জিবরীল, আবুল হাসান আলী নদভী, ড. মুহাম্মদ ইবনে আব্দুর রহমান আরিফী( রহঃ) প্রমুখ
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) দুনিয়াবি যোগ্যতার মধ্যে কম্পিউটার প্রোগ্রামিং কোর্স(অফিস অ্যাপ্লিকেশন),সেলাই মেশিন কাজ, দ্বীনি যোগ্যতার মধ্যে ফরজে আইন ইলম(সামাআত) কোর্স একাডেমির পড়াশোনার জন্য শেষ করতে পারিনি, আরবি ভাষা শিক্ষা চলমান আলহামদুলিল্লাহ এবং অন্যান্য বিভিন্ন ইলম অর্জনের কোর্স চলমান আলহামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন সাধারণ কিছু শব্দ দিয়ে কখনো কোনো মানুষকে বোঝানো যায় না, তবুও নিজেকে তুলে ধরার চেষ্টা করছি যেন আমার সামনের মানুষটি কিছুটা হলেও আমার সম্পর্কে ধারণা পান। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লা যখন হতে আমার অন্তর খুলে দিয়েছেন তখন হতেই নিজেকে পরিশুদ্ধ করে, হুসনুল খুলক অর্জন করার প্রয়াস চালিয়ে যাচ্ছি। আল্লাহ নাখোশ হন এমন কোনো কাজে নিজেকে জড়ায় না, নফসের খায়েশাত হতে নিজেকে দূরে রাখি, তবুও যদি অনর্থক কোনো কাজ করে ফেলি, বোঝার পরপরই তওবা করে নিই আলহামদুলিল্লাহ। নিজেকে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য তৈরি করে যাচ্ছি, সুতরাং যিনি আমার জীবনের সাথে জড়াবেন তিনি এতটুকু বিশ্বাস রাখতে পারেন যে আপনার উপর জুলুম করে, আপনার হক নষ্ট করে আমি কখনো আল্লাহর অসন্তুষ্টি অর্জন করবো না। একটা সম্পর্কে বিশ্বাস, ভরসা না থাকলে সেটা টিকে থাকে না, সুতরাং আমার জাওয হিসেবে আপনার বিশ্বাস, ভরসার স্থানটা আমি অর্জন করতে পারবো ইন শা আল্লাহ। আমার চাহিদা খুবই সীমিত, সুতরাং এটা নিয়ে আমার জাওযকে কখনো পেরেশানিতে পড়তে হবে না ইন শা আল্লাহ। আমি কোনোকিছু আমানত রাখতে খুব পছন্দ করি, সুতরাং তিনি নির্দ্ধিধায় আমাকে সকলকিছু শেয়ার করতে পারবেন, কখনো সংকোচবোধ করতে হবে না ইন শা আল্লাহ। হুটহাট রেগে যাওয়ার অভ্যাস নাই আলহামদুলিল্লাহ, তবে রেগে গেলে রাগ হওয়ার থেকে কষ্ট পাই বেশি , এজন্য চুপ থাকি নাহয় কেঁদে ফেলি, সুতরাং হুটহাট এই কান্নার বাতিককে আমার জাওয হিসেবে সহ্য করবেন ইন শা আল্লাহ। আমি বই পড়তে খুব ভালোবাসি, প্রকৃতির সকল সুন্দরতম জিনিসগুলো (বৃষ্টি, আকাশ, পাহাড়,সমুদ্র…..) ভালোবাসি,মানুষের সাথে মিলেমিশে থাকতে পছন্দ করি । প্রত্যেক মানুষের মধ্যেই কিছু আলাদা গুণাবলি থাকে যেটা তাকে অন্য মানুষ হতে আলাদা করে রাখে। এই গুণাবলি গুলো একান্তই আমার জাওযের জন্য খাস, সেগুলো প্রকাশ করা অপছন্দ করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনের খাদেমা হতে চাই , জাওযের একজন অনুগত আহলিয়া , একজন আদর্শ মা এবং সুন্নতি পরিবার গঠনে সর্বোত্তক চেষ্টা করবো ইন শা আল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? ঘুম, ইসলামি বই /পিডিএফ পড়ি,ডায়েরি লিখি, একা একা বসে নিজের আমল,আখলাক,কর্ম নিয়ে ভাবি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়িতে গেলে সাংসারিক কাজে আম্মু,কাকিকে সাহায্য করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী, পুরুষ কখনোই সমান হতে পারে না। আল্লাহ সুবহানাহু ওয়া তাআ'লা নারী পুরুষ উভয়ের জন্যই নির্দিষ্ট দায়িত্ব, সীমারেখা টেনে দিয়েছেন,সুতরাং যেটা আল্লাহ আমাদের উপর ন্যস্ত করেননি,সেটা নিজেদের উপর চাপিয়ে নেওয়া জায়েজ নয়।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি রাজি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? রাসুলুল্লাহ সাঃ বিবাহ সম্পন্ন করেছেন বলে এটা আমাদের নিকট সুন্নাহ, সুতরাং আমি সেই সুন্নাহ পালন করতে চাই। প্রতিটা মেয়ের পাশে তার মাহরাম থাকা আবশ্যক, আমি চলার পথে একজন মাহরাম এর অভাব অনুভব করি। তাছাড়া আমার দ্বীন পালনের ক্ষেত্রে আমার জাওয আমাকে এগিয়ে নিয়ে যাবেন, আমাকে সাহস যোগাবেন, আমার ভুলভ্রান্তি ধরিয়ে দিবেন,আমাকে দাঈ হতে সহযোগিতা করবেন,তিনি জান্নাতুল ফেরদৌসের পথে আমাকে নিয়ে অগ্রসর হবেন ইত্যাদি নিয়েই বিয়ে করাকে আমি পছন্দ করি। বিয়ের মাধ্যমে আমি রাসুলুল্লাহ সাঃ এর একজন উম্মত হলেও বৃদ্ধি করতে পারবো ইন শা আল্লাহ। ভবিষ্যৎ প্রজন্মের পথ প্রদর্শনের জন্য আমি যেন কোনো চিহ্ন রেখে যেতে পারি, আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার জন্য কোনো মুজাহিদ তৈরি করতে পারি,আমি মৃত্যুর পরেও যেন আমার সন্তান হতে উপকৃত হতে পারি এমন আরো অনেক কিছুর কারণে(বিস্তারিত লেখা সম্ভব নয়) আমি বিয়ে করাকে গুরুত্বপূর্ণ মনে করি।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? ব্যক্তিগতভাবে আমি আমার জাওয এবং ভাবি সন্তানের হক নষ্ট করে চাকরি করতে চাই না। তবে মা বাবার হক যেন নষ্ট না হয় সেদিকে যদি আমার জাওয বিশেষ খেয়াল না রাখেন, সামর্থ্যবান না হন, তবে অফলাইনে না হলেও অনলাইনে নন মাহরামের সংস্পর্শ ছাড়া কোনো কাজ করতে উনি যেন বাধা না দেন। আমার একান্ত অনুরোধ থাকবে উনার প্রতি।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) এটা সম্পূর্ণ আমার জাওযের উপর নির্ভর করবে, উনি চাইলে কন্টিনিউ করবো, না চাইলে করবো না ইন শা আল্লাহ।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? জাওযের আনুগত্য করা ততক্ষণ পর্যন্ত যতক্ষণ না সেটা শরীয়তের হুকুমকে অমান্য করে, শ্রদ্ধা ও ভালোবাসার সাথে উত্তম আচারণ করা, আদব বজায় রেখে চলা,জাওযের প্রতি কৃতজ্ঞ থাকা, জাওযকে অসন্তুষ্ট না রাখা, জাওযের সাথে অসংযত আচরণ না করা, জাওযকে কষ্ট না দেওয়া, ধৈর্য, দৃঢ়তা ও বিচক্ষনাতার সাথে সাথে সব প্রতিকূল অবস্থার মুকাবিলা করা, দুঃখ-কষ্ট ও মুসীবতের সময় হা-হুতাশ না করা, ধৈর্যধারণ করা, জাওযের অবর্তমানে উনার সম্পদ, পরিবারের হেফাজত করা ইত্যাদি।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স <৩৩
গাত্রবর্ণ যেকোন
নূন্যতম উচ্চতা নূন্যতম ৫.৪″
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা দুনিয়াবি যোগ্যতা জরুরি নয়, তবে দ্বীনি ইলমে পরিপূর্ণ হতে হবে বা চেষ্টারত থাকতে হবে এবং জ্ঞানী হতে হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই সুন্নতি দাঁড়ি থাকতে হবে এবং ইনকাম হালাল হতে হবে।
পেশা যেকোন হালাল জব
অর্থনৈতিক অবস্থা যেকোন
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আমি জাওয হিসেবে একজন তাওহীদপন্থী, তাকওয়াবান,ইলমী, পরিশ্রমী, আমানতধারী, হুসনুল খুলকের অধিকারী, গায়রত সম্পন্ন, বিশ্বাসযোগ্য মানুষ চাই। যিনি আল্লাহর বিধান ছাড়া দুনিয়াবি কোনোকিছুতে মাথা নত করবেন না, যিনি সর্বদা আল্লাহর সন্তুষ্টির জন্যই সকল কার্য করে থাকেন। যিনি নিজেকে লা ইলাহা ইল্লাল্লাহ এর উপর কায়েম রেখেছেন অথবা কায়েম রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন, আলমদের সোহবতে আছেন এবং যেকোন সমস্যায় নিজের আকলকে প্রাধান্য না দিয়ে আলেমদের সাথে পরামর্শ করে কাজ করেন। কুরআন, সুন্নাহ বোঝার ক্ষেত্রে যেন নিজের আকল, যুক্তি পেশ না করেন, সালফে সালেহীনরা ঠিক যেভাবে বুঝেছেন সেভাবে বেঝার চেষ্টা করেন। লা ইলাহা ইল্লাল্লাহ, ত্বগুত, আল ওয়ালা ওয়াল বারা ইত্যাদি সম্পর্কে জ্ঞান রাখেন অথবা জানার চেষ্টায় আছেন। প্রচুর ঈলম পিপাসু হবেন, নিজেকে সর্বদা ঈলমের সাথে জুড়ে রাখবেন। সব ধরনের হারাম হতে নিজেকে মুক্ত রাখেন। যেকোন কাজে মধ্যমপন্থা অবলম্বন করেন এবং যেকোন পরিস্থিতিতে সরব রাখেন। বদরাগী, মিথ্যাবাদী,দ্বীচারিতাসহ সকল বদস্বভাবের অধিকারী যেন না হন। যিনি নিজের আহলিয়াকে সকল নন মাহরাম(নিজের পরিবার হতে শুরু করে পুরো পৃথিবীর নন মাহরাম) হতে হেফাজত করতে দৃঢ়তা রাখেন এবং যেকোন উত্তম কাজে তাকে উৎসাহ এবং সহায়তা করেন। নিজের আহলিয়াকে দ্বীনের কোনো কাজ বা ইলম অর্জনের ক্ষেত্রে সহায়তা করবেন, কোনো প্রকার বাধা দিতে পারবেন না।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? দক্ষিণ বঙ্গ, তবে খুলনা বিভাগের মধ্যে হলে আলহামদুলিল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য শিক্ষার্থী
বিশেষ কিছু যদি জানাতে চান বিয়ে শরীয়ত সম্মত হবে, কোনো হারামের প্রবেশ যেন বিয়ে তে না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। বিয়ের দিন হতে আপনার স্ত্রী থাকাকালীন সময় পর্যন্ত(যদি আল্লাহ মৃত্যুর আগ পর্যন্ত সাথে রাখেন,তবে মৃত্যুর দিনটাতেও যেন আপনার আহলিয়া বেপর্দা না হয়) আপনার আহলিয়ার পর্দা রক্ষার ব্যবস্থা করবেন ইন শা আল্লাহ। শশুড়বাড়ী হতে কোনো উপহার সামগ্রী গ্রহণ করা হতে বিরত থাকবেন এবং এটা নিয়ে কোনো বাজে পরিস্থিতি সৃষ্টি হলে সেটা সামাল দিবেন ইন শা আল্লাহ ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 367 ভিউস