female

বায়োডাটা নাম্বার

AH-102567

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

নেত্রকোণা

ময়মনসিংহ বিভাগ

১৯৯৮

শ্যামলা

৪'১১''

৪৬ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা কাটলি পশ্চিম পাড়া, নেত্রকোণা সদর, নেত্রকোণা।
বর্তমান ঠিকানা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়,শেরেবাংলা নগর,আঁগারগাও, ঢাকা-১২০৭।
কোথায় বড় হয়েছেন? নেত্রকোণা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা নেত্রকোণা
বিভাগ ময়মনসিংহ বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৪'১১''
ওজন ৪৬ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক শেষ
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০২৩
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা বি.এস.সি ইন ফিশারিজ
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: আলিম ২৩০৯ ব্যাচ
পারিবারিক তথ্য
পিতার পেশা কয়েক বছর সৌদিআরব ছিলেন তারপর দেশে এসে ব্যবসা শুরু করেন। শহরেই কনফেকশনারির স্টোর ছিল আমাদের। বেশ বড় ছিল সে স্টোর। বর্তমানে কিছু করেন না।!
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ৩জন
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন, ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে।
ভাইদের সম্পর্কে তথ্য ১.বড় ভাইয়া: পড়াশোনা-এস.এস.সি. কয়েক বছর মালয়েশিয়া ছিল। তারপর দেশে এসে ব্যবসা শুরু করে,, বিবাহিত। একজন কন্যা সন্তান আছে। ২.মেঝো ভাইয়া: পড়াশোনা -স্নাতক। প্রাইভেট জব করে, বিবাহিত। ৩.ছোট ভাইয়া (আমার ছোট): পড়াশোনা- এইচ.এস.সি.। প্রাইভেট জব করে,অবিবাহিত।
চাচা মামাদের পেশা এক চাচা, ব্যবসায়ী ছিলেন। এখন কিছু করেন না! এক মামা,ব্যবসায়ী।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্নমধ্যবিত্ত, সামাজিকভাবে সম্মানিত। শহরেই নিজস্ব বাসা আছে। তাছাড়া আর কোন জায়গা জমি নেই। দাদা যখন জীবিত ছিলেন তখন অনেক জমিজমা ছিল আমাদের। এলাকার স্থানীয় আমরা,,শহরেই আমাদের বসবাস। আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) মা -বাবা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার চেষ্টা করেন। আলহামদুলিল্লাহ। ভাই -ভাবীরাও পড়ে তবে রেগুলার না! আর পর্দার বিষয়ে এতটাও সচেতন না! মা-ভাবীরা বাহিরে বোরকা পরে কিন্তু মাহরাম -ননমাহরাম মেইনটেইন করে না!তবে সবাই দ্বীনের ব্যাপারে পজিটিভ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০১৮ সাল থেকে গুরুত্বের সাথে পাঁচ ওয়াক্ত সলাত আদায় করি আলহামদুলিল্লাহ। তবে ছোট থেকেই সলাত পড়া হতো কিন্তু গুরুত্বের সাথে না!
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ,তবে এখনও শিখার চেষ্টায় আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, হিজাব-নিকাব, হাত -পা মোজা। আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না,আলহামদুলিল্লাহ। তবে নাশীদ শুনা হয়।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নাই আলহামদুলিল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? হল তালিমের সাথে যুক্ত আছি, আলহামদুলিল্লাহ।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজারে গিয়ে কোন কিছু চাওয়া শিরক! তবে মাজার যিয়ারত করা যেতে পারে। তাছাড়া মাজার নিয়ে সবকিছু বাড়াবাড়ি এবং শিরকি কাজ।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ১.জীবন যদি হতো নারী সাহাবীর মত ২.বেলা ফুরাবার আগে ৩. এক দীঘল দিনে নবীজি (সা.) ৪.ফেরা ৫. পরানবন্দি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়েখ আহমাদুল্লাহ, ড.জাকির নায়েক,মিজানুর রহমান আজহারী,মাওলানা তারিক জামিল সাহেব।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) ইক্বরাতে কিছু কোর্স করা হয়েছে। আলহামদুলিল্লাহ। ১. তাজউইদ কোর্স ২. নামাজের ছোট ১২ সূরা ৩. সূরা মুলক হিফজ ৪.আল কুরআন ও বিজ্ঞান ৫. রমাদ্বন ও আত্মশুদ্ধি ৬. এরাবিক হ্যান্ড রাইটিং কোর্স।
নিজের সম্পর্কে কিছু লিখুন আল্লাহ তা'আলার অতি সাধারণ একজন বান্দী।ইসলামের বিধান যতটুকু পারি মানতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ইসলামিক লেখকের বই পড়া হয়।নতুন নতুন বই পড়তে অনেক ভাল লাগে,,খুব ইচ্ছা বইয়ের একটা লাইব্রেরি হোক, যেখানে থাকবে পবিত্র কুরআন, তাফসীরের বই,সব ধরনের ইসলামিক বই! নানান রকমের ফল-ফুলের গাছ লাগাতে ভাল লাগে। মানুষের সাথে মিশতে পছন্দ করি। মিথ্যা বলা,অহংকার করা এসব অপছন্দ করি।ঘুরতে ভাল লাগে তবে তেমন কোথাও ঘুরতে যাওয়া হয়নি! নিজ বিভাগ ও ঢাকা ছাড়া। অনেক ইচ্ছে বিয়ের পর জাউজের সাথে আল্লাহ তা'আলার সৃষ্ট সুন্দর পৃথিবীটা ঘুরে দেখার। একসাথে পাহাড় আর সমুদ্র দেখার ইচ্ছেও আছে। ভাল ভাল বিষয় নিয়ে গল্প করতে পছন্দ করি এবং শিখতে ভালবাসি।সাজগোজ খুব পছন্দ করি।ফুল পেতে আমার অনেক ভাল লাগে।সাদা-শুভ্র ফুলগুলো আমায় খুব টানে। পরিস্কার-পরিচ্ছন্ন থাকতে পছন্দ করি।সব জিনিসপত্র সুন্দর করে সাজিয়ে-গুছিয়ে রাখতে ভাল লাগে।কুরআন তিলাওয়াত শুনতে এবং নাশীদ শুনতে ভাললাগে। বিলাসিতা ও অপচয় এড়িয়ে চলি।অল্পতেই তুষ্ট থাকি, আলহামদুলিল্লাহ।হালাল-হারাম মেনে চলতে পছন্দ করি। আল্লাহ তা'আলার সৃষ্টির প্রতি অনেক দয়া-মায়া কাজ করে।দান-সাদাকাহ করে থাকি নিজের সাধ্যমত, আলহামদুলিল্লাহ।কেউ সাহায্য চাইলে আল্লাহ তা'আলার সন্তুষ্টির জন্য তাকে সাহায্য করি যতটুকু পারি।গরিব -অসহায়দের খাওয়াতে পারলে খুব আনন্দ লাগে। ওদের জন্য বড্ড মায়া হয়,,মন কাঁদে! খুবই নরম মনের মানুষ।বিয়ের পর জাউজের সাথে দ্বীনি ইলম শিখার ইচ্ছা পোষণ করি।একসাথে শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত করা, তাফসীর পড়া আর বিভিন্ন দ্বীনি বিষয় নিয়ে আলোচনা করার স্বপ্ন দেখি। দ্বীনের খেদমত করার খুবই ইচ্ছা বিশেষ করে অন্যকে শুদ্ধভাবে কুরআন শিখানোর।আর মনের মধ্যে আশা পোষণ করি এমন কেউ আসবেন যিনি আমাকে জান্নাতে যেতে সাহায্য করবেন এবং একটা আদর্শ দ্বীনি পরিবার গঠন করতে সাহায্য করবেন ।তাছাড়া ফ্রি মিক্সিং পছন্দ করি না। নিজেও ফ্রি মিক্সিং এড়িয়ে চলার চেষ্টা করি। একটা বড় স্বপ্ন দেখি,,কোন একদিন আল্লাহ তা'আলার পবিত্র ঘর কাবায় সফর করবো আল্লাহ তা'আলার কোন এক প্রিয় বান্দাকে সাথে নিয়ে,,ইন শা আল্লাহ। মাসজিদে নববীতে যেতে চাই,,পেয়ারা নাবীজি (ﷺ) এর পবিত্র রওজা মোবারক দেখে দুচোখ শীতল করতে চাই, ইন শা আল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনের দায়ী হতে চাই। এরাবিক ভাল করে শিখতে চাই। আলেমা হতে চাই। বিশেষ করে কুরআনের খাদিমা হতে চাই,,ইন শা আল্লাহ। ওয়ামা তাওফিকি ইল্লা বিল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? বিভিন্ন ধরনের ইসলামিক বই পড়ে,কুরআন তিলাওয়াত শুনে,নাশীদ শুনে,ওয়াজ মাহফিল শুনে। ফেইসবুকিং ও করা হয় আর গল্প করে।গাছের যত্ন নিতে ভালোলাগে।অবসর পেলেই বিভিন্ন ধরনের ফুল গাছ লাগাই আর সেগুলোর যত্ন নিই।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়িতে থাকলে ঘর গুছাই, পরিষ্কার পরিচ্ছন্ন রাখি। মা-বাবার খেদমত করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী এবং পুরুষকে আল্লাহ তা'আলা ভিন্ন ভিন্ন ফিতরাত দিয়ে সৃষ্টি করেছেন। নারী এবং পুরুষের কাজ আলাদা করে দিয়েছেন। নারী কখনও পুরুষের সমতুল্য হতে পারে না এবং পুরুষও কখনও নারীর সমতুল্য হতে পারে না। ইসলামে আল্লাহ তা'আলা নারীকে সবচেয়ে বেশি সম্মানিত করেছেন,,মর্যাদা দিয়েছেন। আল্লাহ তা'আলা ইসলামে নারী -পুরুষের জন্য যেই বিধান দিয়েছেন সেটাই পছন্দ করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নিজেকে ফিতনা থেকে বাঁচানোর জন্য, অর্ধেক দ্বীন পূর্ণ করার জন্য। নাবী কারীম সল্লাল্লাহু আ'লাইহি ওয়াসসাল্লাম এর সুন্নাহ পালন করার জন্য। মুসলিম উম্মাহ বাড়ানোর জন্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? আলোচনা সাপেক্ষে
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আলোচনা সাপেক্ষে
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? সাধারণত একজন স্বামীর প্রতি একজন স্ত্রীর অনেক দায়িত্ব থাকে। তার যত্ন নেয়া হোক সেটা শারীরিক এবং মানসিক। তার ভাল লাগা, মন্দ লাগা গুলোর প্রতি খেয়াল রাখা। তাকে সর্বদা দ্বীনের পথে থাকতে সাহায্য করা। তার পরিস্থিতি বুঝার চেষ্টা করা। তার বাবা -মায়ের সর্বোচ্চ খেয়াল রাখা। এবং প্রতিটা ভাল সময় ও খারাপ সময়ে তার পাশে থাকা। তাকে জান্নাতে যেতে সাহায্য করা। তার সন্তানদের উত্তম তরবিয়তে লালন পালন করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৭-৩১
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫'৫"-৫'১০"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক /স্নাতকোত্তর( পাবলিক বিশ্ববিদ্যালয় হলে ভাল হয়)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাঁড়ি থাকতে হবে অথবা রাখতে ইচ্ছুক। ইনকাম অবশ্যই হালাল হতে হবে!
পেশা যেকোন হালাল পেশা।
অর্থনৈতিক অবস্থা নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা প্র‍্যাক্টিসিং মুসলিম পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন পাঁচ ওয়াক্ত সলাত জামাতের সাথে আদায়ের চেষ্টা করা,সৎ,তাকওয়াবান,নাবীজির সুন্নাহ মেনে চলতে পছন্দ করেন।আল্লাহকে ভয় করেন, মাহরাম-ননমাহরাম মেনে চলার চেষ্টা করেন। সুন্নাতী দাঁড়ি রাখেন এবং গায়রতওয়ালা। হালাল -হারাম মেনে চলার চেষ্টা করেন।দৃষ্টির হিফাজত করার চেষ্টা করেন। মিথ্যা,অহংকার,অপচয় এড়িয়ে চলেন। দ্বীনের খেদমত করতে পছন্দ করেন।শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত পারেন বা শিখার চেষ্টায় আছেন।নিজের রাগকে কন্ট্রোল করতে পারেন।কোন কারণে মনোমালিন্য হলে অতিদ্রুত তার সমাধান করার চেষ্টা করা।এই দুনিয়ার কেউই ভুলের উর্ধে নয়। তাই ভুল হলে মাফ করার মন মানসিকতা থাকা,সর্বদা সাপোর্ট করা।পর্দার পরিবেশ নিশ্চিত করার চেষ্টা করা। সময় পেলে ঘুরতে নিয়ে যাওয়া, দ্বীনি বিষয় নিয়ে আলোচনা করা। নিজের ভুল শুধরে নেওয়ার চেষ্টা করা। আল্লাহ তা'আলার হক,বান্দার হক সম্পর্কে সচেতন থাকা। আত্মীয়স্বজনদের হক আদায় করা,তাদের সাথে উত্তম আচরণ করা। একজন সাদা মনের মানুষ, অল্পতেই তুষ্ট থাকেন। আল্লাহর নি'আমতের শুকরিয়া আদায়কারী এবং জান্নাতে যেতে সাহায্য করবেন।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? নেত্রকোণা,ময়মনসিংহ, ঢাকা এবং এসব এলাকার আশেপাশে
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান মা-বাবা উচ্চ শিক্ষিত না। তেমন অর্থসম্পদ ও নেই আমাদের। যদি কেউ আগাতে চান তাহলে পাত্রীর গুন,দ্বীনদারিতা দেখে আগাতে পারেন,,ইন শা আল্লাহ। *** আর আমার বাবার আর একটা ফ্যামিলিও আছে! সবার ছোট ভাইটা সে ফ্যামিলির। আমি চাইনা আমার এই ভাইটা আমার বিয়ে থেকে বঞ্চিত হোক। সেও থাকবে আমার বিয়েতে,,সবকিছুতে। ওকে আমি কখনও অন্য চোখে দেখি না। সেও আমার আপন ভাই।এলাকার মোটামুটি অনেকেই বিষয়টি জানে। যদিও তারা আলাদা থাকে তবে আমাদের বাসাতেও তাদের আসা-যাওয়া হয়, আলহামদুলিল্লাহ। সবকিছু দেখে শুনে যার মনে হবে আগানো যাবে,, তিনিই আগাতে পারেন। ইন শা আল্লাহ। ★বায়োডাটা পছন্দ হলে আগে মেইল করবেন, ইন শা আল্লাহ। ★
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 107 ভিউস