male

বায়োডাটা নাম্বার

AH-102627

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

খুলনা

খুলনা বিভাগ

খুলনা

খুলনা বিভাগ

১৯৯৭

ফর্সা

৫'৬''

৮৯ কেজি

AB+

বিএসসি ইঞ্জিনিয়ার

80000


ঠিকানা
স্থায়ী ঠিকানা ৬৫/১ মোজাহিদ পাড়া ৩য় গলি বড় খাল পাড়, দক্ষিণ টুটপাড়া, খুলনা
বর্তমান ঠিকানা ৬৫/১ মোজাহিদ পাড়া ৩য় গলি বড় খাল পাড়, দক্ষিণ টুটপাড়া, খুলনা
কোথায় বড় হয়েছেন? খুলনা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা খুলনা
বিভাগ খুলনা বিভাগ
স্থায়ী ঠিকানা খুলনা
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৭
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৬''
ওজন ৮৯ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা বিএসসি ইঞ্জিনিয়ার
মাসিক আয় 80000
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল Golden A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক - বি.এস.সি ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০২১ with CGPA - 3.77
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক - বি.এস.সি
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim Preparatory Course
পারিবারিক তথ্য
পিতার পেশা সহকারী শিক্ষক, উদয়ন খুলনা জিলা পুলিশ স্কুল, খুলনা।
মাতার পেশা বর্তমানে গৃহিণী। তবে আগে কিন্ডার গার্টেন, বেসরকারী ও এনজিও প্রাইমারি স্কুলের শিক্ষিকা ছিলেন ২০২১ পর্যন্ত।
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য ছোট বোন বর্তমানে একাদশ শ্রেনীতে পড়ছে। অবিবাহিতা। ছাত্রী।
চাচা মামাদের পেশা বড় চাচা - মুরগীর ফার্মের ব্যবসা করেন, জমি দেখাশোনা করেন ও চাষাবাদ করেন। মেজো চাচা - গ্রামে Grocery shop এর ব্যবসা। সেজো চাচা - জমি দেখাশোনা করেন ও চাষাবাদ করেন। নোয়া চাচা - খুলনাতে Grocery shop এর ব্যবসা আছে। ছোট চাচা - বি.জি.বি তে ইমাম হিসেবে কর্মরত আছেন বড় মামা - Deputy Manager, Manusher Jonno Foundation (MJF). এছাড়া online business আছে। ছোট মামা - Mobile Accessories shop আছে সাতক্ষীরাতে।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আমাদের পরিবার অর্থনৈতিকভাবে সচ্ছল আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) বাসায় সবাই দীনি বিষয়ে যথেষ্ট সিরিয়াস। চেষ্টা করা হয় দীনের জ্ঞান সবার মাঝে নিয়মিত ছড়ানোর। তবে রেগুলার তা'লিম করা হয়ে ওঠে না। আর মা বোন সবাই মাহরাম/নন-মাহরাম পুরোপুরি মানে না তবে চেষ্টা করে। তবে কারোর মানতে কোন বাধা নেই বরং সবাইকে মানতে এনকারেজ করা হয়। সবাইকে পাঁচ ওয়াক্ত নামায ও অন্যান্য ফরয আমল মানতে নসিহা করা হয় ও দাওয়াহ দেয়া হয়।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জি আছে। ২০২০ সাল থেকে রেখেছি আলহামদুলিল্লাহ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জি চেষ্টা করি। অনেক সময় যদি নিচে চলে যায় চেষ্টা করি উপরে উঠিয়ে রাখার।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি হ্যা চেষ্টা করি ছোট বেলা (১০ বছর বয়স থেকে) থেকেই আলহামদুলিল্লাহ। তবে ভার্সিটির ১ম-২য় বর্ষে বেশ অনিয়মিত ছিলাম। এখন রেগুলার আছি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোট বেলা (১০ বছর বয়স থেকে) থেকেই আলহামদুলিল্লাহ। তবে ভার্সিটির ১ম-২য় বর্ষে বেশ অনিয়মিত ছিলাম। এখন রেগুলার আছি আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি চেষ্টা করি আলহামদুলিল্লাহ।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি পারি। তবে যেহেতু জেনারেল লাইনে পড়েছি আর আলাদাভাবে উস্তাদের কাছ থেকে শিখেছি তাই সামান্য ভুল ত্রুটি থাকতে পারে যেহেতু খুব রেগুলার পড়া হয় না। তবে কোন ভুল ত্রুটির কথা জানতে পারলে দ্রুত সংশোধনের চেষ্টা করি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? টি-শার্ট, শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, পায়জামা, জোব্বা ইত্যাদি। তবে হাটুর নিচে কাপড় থাকে সবসময় আর টাকনুর উপরে কাপড় রাখার চেষ্টা করি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন জি নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? জি না দেখা হয় না। আগে কিছু ক্ষেত্রে যদিও দেখা হত। তবে এখন আর দেখা হয় না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জি না
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? তাবলীগে আগে যুক্ত ছিলাম কলেজে যখন পড়তাম। এখন নেই।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? জি না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? এটা স্পষ্টত শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ইসলামী আকীদা, প্যারাডক্সিক্যাল সাজিদ, মুমিনের ক্যারিয়ার ভাবনা, জীবন যেখানে যেমন
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহিঃ), শায়খ আহমাদুল্লাহ (রহিঃ), মিজানুর রহমান আজহারী (রহিঃ)
নিজের সম্পর্কে কিছু লিখুন দীন সম্পর্কিতঃ আমি খুবই সাধারণ প্রাকটিসিং মুসলিম। চেষ্টা করি যতটা পারি দীনের পথে থাকার। তবে সবসময় সবকিছু মেনে চলা হয়ে ওঠে না। অনেক ত্রুটি আছে। তবে চেষ্টা করি। জেনারেল লাইনে পড়ার কারণে দীন সম্পর্কে অনেক ক্ষেত্রে অনেক কিছুই জানি না। তবে পারিবারিকভাবে সবাই দীনের ব্যাপারে সিরিয়াস থাকায় আমার ও দীন সম্পর্কিত বেসিক জ্ঞান আছে ও আগ্রহ আছে। এছাড়া চেষ্টা করি অতিপ্রয়োজনীয় বিষয়গুলো জানার ও মানার এবং অবশ্যই তাওহীদের উপরে থাকার ও শিরক থেকে দূরে থাকার। দীনের ক্ষেত্রে যদি কোন জায়গায় কন্ট্রিবিউশনের সুযোগ থাকে তাহলে চেষ্টা করি। ফ্যামিলির সাথে সম্পর্কঃ ফ্যামিলির সাথে আমার কানেকশন যথেষ্ট স্ট্রং। ফ্যামিলির সাথে যথেষ্ট সময় ব্যয় করার চেষ্টা করি। পরিবারের সমস্যায় সবসময় পাশে থাকার চেষ্টা করি ও সমস্যা সমাধানে অবদান রাখার চেষ্টা করি। আচরণ ও ব্যবহারঃ আমি চেষ্টা করি সবার সাথে ন্যূনতম শিষ্টাচার ও ভদ্রতা বজায় রাখতে। এছাড়া আমি স্পষ্টভাবে ভাবতে ও কথা বলতে পছন্দ করি। এতে দুনিয়ার জীবন আরও সহজতর হয়ে যায়। কারোর সাথে কোনোরকম ঝামেলা হলে বা রাগের মাথায় কিছু বলে ফেললে চেষ্টা করি দ্রুত আলোচনার মাধ্যমে সমাধান করার। এতে সম্পর্কের মধ্যে দূরত্ব বাড়ে না। আমার ব্যাক অফ মাইন্ডে সবসময় এই রকম মাইন্ডসেট থেকে যে আমার কারনে আর কেউ যেন কষ্ট না পায়। অপ্রয়োজনীয় বেশি কথা বলতে অপছন্দ করি। শখঃ আমার একটা শখ আছে বই কালেকশনের ও নিজের একটি লাইব্রেরি বানানোর। তবে এখনো এই বিষয়ে বেশিদূর আগাতে পারি নাই। তবে ভবিষ্যতে ইচ্ছা আছে ইন শা আল্লহ। এছাড়া দুনিয়ার বিভিন্ন যায়গায় ভ্রমণের শখ আছে। এতে আল্লাহর নেয়ামত সম্পর্কে জানতে সুবিধা হবে। অবসর সময় যাপনঃ আমি অবসর সময়ে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক বিষয় সম্পর্কে জানার চেষ্টা করি। বিশেষ করে যদি সেটা ইসলাম ও মুসলিমদের সম্পর্কে হয়। আর ক্রিকেট খেলা ও সংশ্লিষ্ট বিষয় নিয়ে আমার বেশ আগ্রহ আছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই যেহেতু এইটা সময় নষ্ট করে এই জন্য চেষ্টা করছি এইটা নিয়ে যত কম সময় ব্যয় করা যায়। এছাড়া প্রোগ্রামার হওয়ার কারণে প্রোগ্রামিং নিয়ে ফান করে অনেক সময় অবসর ব্যয় করি। দীন সম্পর্কিত ভবিষ্যত কিছু ইচ্ছাঃ হজ্ব পালনের ইচ্ছা আছে। আমার পরিবারের সবাইকে নিয়ে। সাথে আমার নানী আর দাদীকেও নেয়ার ইচ্ছা আছে। যতটা আমার সাধ্যে আছে আর কি ইনশা আল্লাহ। এছাড়া পুরো পৃথিবীতে দীনের ও মুসলিমদের অবস্থা স্বচক্ষে দেখার ও এই বিষয়ে বই লেখার ইচ্ছা আছে ইন শা আল্লহ। সাথে বড় আলেমদের সহবতে কিছু সময় যাপন করার ইচ্ছা আছে। শিক্ষাক্ষেত্রে ভবিষ্যত ইচ্ছাঃ আমার হায়ার স্টাডিজের জন্য দেশের বাইরে যাওয়ার ইচ্ছা আছে। যেখানে দীনি পরিবেশ বজায় রাখা যাবে না এমন জায়গা বর্জন করার চেষ্টা করব ইন শা আল্লহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? হজ্ব পালনের ইচ্ছা আছে। আমার পরিবারের সবাইকে নিয়ে। সাথে আমার নানী আর দাদীকেও নেয়ার ইচ্ছা আছে। যতটা আমার সাধ্যে আছে আর কি ইনশা আল্লাহ। এছাড়া পুরো পৃথিবীতে দীনের ও মুসলিমদের অবস্থা স্বচক্ষে দেখার ও এই বিষয়ে বই লেখার ইচ্ছা আছে ইন শা আল্লহ। সাথে বড় আলেমদের সহবতে কিছু সময় যাপন করার ইচ্ছা আছে।
অবসর সময় কিভাবে কাটান? আমি অবসর সময়ে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক বিষয় সম্পর্কে জানার চেষ্টা করি। বিশেষ করে যদি সেটা ইসলাম ও মুসলিমদের সম্পর্কে হয়। আর ক্রিকেট খেলা ও সংশ্লিষ্ট বিষয় নিয়ে আমার বেশ আগ্রহ আছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই যেহেতু এইটা সময় নষ্ট করে এই জন্য চেষ্টা করছি এইটা নিয়ে যত কম সময় ব্যয় করা যায়। এছাড়া প্রোগ্রামার হওয়ার কারণে প্রোগ্রামিং নিয়ে ফান করে অনেক সময় অবসর ব্যয় করি।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ৫ ওয়াক্ত চেষ্টা করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়ির কাজে সাধ্যমতে সাহায্য করি। দীনি জ্ঞান শেয়ার করার চেষ্টা করি।
আপনি কি ধুমপান করেন? না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি রাজি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে মহান আল্লাহ তাআলার কাছ থেকে এক বিশেষ নেয়ামত। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর গুরুত্বপূর্ণ একটি সুন্নত। ঈমানের পূর্ণতার সহায়ক। যেকোন যুবক-যুবতীর চরিত্র গঠনের অন্যতম উপাদান। আদর্শ পরিবার গঠন, মানুষের জৈবিক চাহিদা পূরণ এবং মানসিক প্রশান্তি লাভের প্রধান উপকরণ হচ্ছে বিয়ে, যা প্রত্যেক মানুষের স্বভাবজাত চাহিদা। মহান আল্লাহ রাব্বুল আলামিন পবিত্র কুরআনে বিয়ে নিয়ে অনেক আয়াত নাজিল করেছেন এবং আমাদেরকে বিয়ে করতে উৎসাহিত করেছেন। আল্লাহর নির্দেশ ও রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সুল্লাহ মানতে ও দুনিয়া্র জীবনকে আরো অর্থবহ করতে বিয়ে করতে চাই।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জি পারব ইং শা আল্লহ। আমাদের পরিবারে থেকেও এই বিষয়ে স্ত্রী যথেষ্ট সহযোগিতা পাবেন ইং শা আল্লহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? জি কোন আপত্তি নেই ইং শা আল্লহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? জি না।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আলাদা বাসায় থাকার প্লান আছে। ঢাকাতে। যেহেতু ওইখানে আমার অফিস। তবে সিচুয়েশনের উপর নির্ভর করে ডিসিশন নিব ইন শা আল্লহ
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? জি না।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? সুখকর দাম্পত্য জীবন, সুশৃঙ্খল পরিবার গঠনে ও স্বামী-স্ত্রীর বন্ধন অটুট রাখার স্বার্থে ইসলাম জীবন সঙ্গী স্বামীর উপর কতিপয় অধিকার আরোপ করেছে। ১. স্ত্রীর মোহর পরিশোধ করা। এক্ষেত্রে টালবাহানা না করা। ২. উত্তম বাসস্থানের ব্যবস্থা করা। ৩. স্ত্রীকেও সাধ্মাযমত ভালো মানের খাওয়া এবং কাপড় পরিধানের ব্যবস্থা করা। ৪. স্ত্রীর সামনে নিজেকে পরিপাটি রাখা। ৫. স্ত্রীর সঙ্গে সদ্ব্যবহার করা। ৬. স্ত্রীর প্রতি সব সময় আন্তরিক থাকা এবং তার ভুলচুকে ধৈর্যধারণ করা। ৭. স্ত্রীর বিশেষ চাহিদা পূরণ করার ব্যাপারে সচেষ্ট থাকা। ৮. স্ত্রীর কাজে সহযোগিতা করা। ৯. স্ত্রীকে দ্বীনদারি শিক্ষা দেওয়া। ১০. স্ত্রীর পরিবার ও বান্ধবীদের প্রতি বদান্যতা ও সুন্দর আচরণ দেখানো। ১১. ইসলামী শরিয়তের সীমার মধ্যে থেকে স্ত্রীর মন জয় করা। ১২. শাসন ও সংশোধনের ক্ষেত্রে ভারসাম্য বজায় রাখা। ১৩. আল্লাহর কাছে বেশি বেশি স্ত্রীর জন্য দোয়া করা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২১-২৫
গাত্রবর্ণ যেকোন
নূন্যতম উচ্চতা ৫' ৩''
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা বি.এস.সি / বি.বি.এ. / বি.এ. বা সমমানের অথবা স্টুডেন্ট হলেও হবে। (১ম-৪র্থ বর্ষের ছাত্রী)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- স্ত্রী তার সাধ্যমত পর্দা করুক এইটা নিয়ে আশাবাদী। বোরখা, হিজাব, নিকাব পড়তে হবে। তবে হাত-পা মোজা পড়লে ও সম্পূর্ণ পর্দা করলে খুবই ভালো।
পেশা যেকোন
অর্থনৈতিক অবস্থা যেকোন
পারিবারিক অবস্থা যেকোন
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন সঠিকভাবে দীন পালনকারী ও দীনকে জীবনের অংশ মনে করবে এমন। জীবনে চলতে গেলে বিভিন্নরকম বাধার সম্মুখীন হতে হয়, সেই কঠিন সময় গুলোতে আল্লাহর উপর ভরসা করবে, আমাকে ও আমার পরিবারকে অনুপ্রেরণ দিবে ও সাপোর্ট করবে। আমিও এমনই ইচ্ছা রাখি তার জন্য। আমার পরিবারকে নিজের পরিবার মনে করা। এটা হলে অনেকরকম কমপ্লেক্সিটি এড়িয়ে চলা যাবে ইন শা আল্লহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোন
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। আমি বর্তমানে ReliSource Technologies Ltd. নামে একটি সার্ভিস বেইসড সফটওয়্যার কোম্পানিতে কর্মরত আছি। Office location: 139 গুলশান এভিনিউ, Dhaka 1212. আমার এই ইন্ডাস্ট্রিতে এক্সপেরিয়েন্স ২.৫+ বছরের। বর্তমানে রিমোটলি খুলনা থেকে (work from home) কাজ করছি।
বিশেষ কিছু যদি জানাতে চান আমার বাসায় পোষা বিড়াল আছে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 244 ভিউস