female

বায়োডাটা নাম্বার

AH-102666

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

নারায়ণগঞ্জ

ঢাকা বিভাগ

মুন্সিগঞ্জ

ঢাকা বিভাগ

২০০০

কালো

৫'০''

৪৫ কেজি

O+

বেকার

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা মুন্সিগঞ্জ, সেখানে কেউ থাকে না। ঘরবাড়িও নেই
বর্তমান ঠিকানা বাবা মাদ্রাসায় রান্নার খেদমত করে, সেজন্য ফতুল্লা একটা মাদ্রাসা তে থাকা হয়।
কোথায় বড় হয়েছেন? ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা নারায়ণগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা মুন্সিগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ কালো
উচ্চতা ৫'০''
ওজন ৪৫ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা বেকার
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা নেই
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নেই
পাসের সন নেই
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আবু ত্বহা আদনান এর অনলাইন এ ওমেন্স ডিপ্লোমা ইন ইসলামিক স্টাডিজ করেছি। বাইয়্যেনাহ ইন্সটিটিউট থেকে ১ বছর পর্যন্ত কিছু আরবি ব্যাকরণ শিখেছি। আরো দ্বীনি জ্ঞান অর্জন করার ইচ্ছা আছে।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: নেই
পারিবারিক তথ্য
পিতার পেশা মাদ্রাসায় রান্নার খেদমত করে
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য ভাইয়ের পাইকারি ব্যবসা ছিল, রেস্টুরেন্টে ছিল। কিন্তু সব ব্যবসা লস হওয়াতে এখন একটা হোটেল দিয়ে চলে।
চাচা মামাদের পেশা মামা প্রবাসী। চাচারা মৃত।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা যখন সবকিছু ঠিক ছিল তখন আলহামদুলিল্লাহ খুব ভালোই ছিলাম, সামাজিকভাবেও ভালো ছিলাম। এখন কিছুটা দারিদ্র্যতার মধ্যে দিয়ে যাচ্ছি।তারপরেও আলহামদুলিল্লাহ
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারে দ্বীনের বুঝ একটু কম। তবে আমার পক্ষে যতটুকু মেনে চলা সম্ভব মেনে চলি, আমার দ্বীন পালনে কখনোই সমস্যা হয় নি আলহামদুলিল্লাহ। বাইরে পরিপুর্ণ পর্দা করে বের হই। মাহরাম মেনে চলার চেষ্টা করি, যেহেতু পরিবারে দ্বীনি বুঝ কম তাই কষ্ট হয়।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ৩ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? যথেষ্ট চেষ্টা করি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? পরিপূর্ণ শুদ্ধ না
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? হিজাব,নিকাব,হাত-পা মোজাসহ কালো বোরকা,পা ঢাকা জুতা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? প্যারানরমাল প্রব্লেম আছে, রুকইয়াহ চলছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? তাবলীগ, তালিম, মাদ্রাসায় খেদমত।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন রাহীকুল মাখতুম, খুলুকীন আযীম, মহিয়সী নারী খাদিজা (র.)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মুফতি হারুন ইযহার, মুফতি জসীমউদ্দিন রাহমানী, মুফতি হাবিবউল্লাহ মাহমুদ কাসেমী, আবু ত্বহা আদনান, শায়খ আহমাদুল্লাহ, মাওলানা তারিক জামিল, ড.জাকির নায়েক, ড.খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন পড়তে পছন্দ করি।বই পড়তে যত ভালো লাগে,বই সংগ্রহ করতে তার চেয়ে বেশি ভাল লাগে। বইয়ের প্রতি এক অন্যরকম ভালোবাসা, নেশা কাজ করে। নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে পছন্দ করি। ঘুরতে পছন্দ করি কিন্তু এজন্য যাতে নামাজ মিস,পর্দার খেলাফ না হয় তাই বের হওয়া হয় না।মিথ্যা একবারেই পছন্দ করি না। মানুষের বাহ্যিক রুপ নিয়ে কটুক্তি করাকে অনেক অপছন্দ করি।আল্লাহ যখন হেদায়াত দান করেন তখন ভাবতাম মাদ্রাসা মানেই হেদায়াতের নুর, মাদ্রাসা থেকে যারা পড়ালেখা করে তারাও হেদায়াতের নুর।কিন্তু যখন আমি নিজে খেদমত করার সুবাদে যখন মাদ্রাসার পরিবেশের সাথে পরিচিত হই ধারণা অনেকটাই পাল্টে যায়।তখন বুঝতে পারি আসলে হেদায়েত শুধুমাত্র আল্লাহর পক্ষ থেকে আসে সেটা যেই ব্যাকগ্রাউন্ড থেকেই হতে পারে।দ্বীনি লাইনে পড়াশোনা করলেই কেউ প্রকৃত দ্বীনদার, তাকওয়াবান হয়ে যায় না। সবকাজ সুন্নাহ মোতাবেক করার চেষ্টা করি এবং পছন্দ করি। আমার পরিবার তাবলীগ জামাতের সাথে যুক্ত ছিলো সে হিসেবে মা বাবার সাথে কয়েকবার আল্লাহর রাস্তায় সফরের সুযোগ হয়েছে আলহামদুলিল্লাহ। আমি চাই আমার বিয়েটা সম্পূর্ণ সুন্নাহ মোতাবেক মসজিদে হোক,কোনরকমের জাকজমক, অনুষ্ঠান ছাড়া।আমি কবিরাজি চিকিৎসা, তাবিয এসবের অনেক বেশি বিরোধী, ঘৃণার দৃষ্টিতে দেখি। যদি এইধরনের কোন সমস্যা হয় তাহলে রুকইয়াহর মাধ্যমে সেটার সমাধান করার চেষ্টা করব।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি খেদমত করতে চাই। খ্রিস্টান মিশনারী সংস্থাগুলো মুসলিমদের যেভাবে মিথ্যাযুক্তি দিয়ে খ্রিস্টান বানাচ্ছে, এগুলো দেখলে খারাপ লাগে। সরাসরি নিজে দা'ওয়াহর সাথে যুক্ত না থাকতে পারলেও নিজের সন্তানদের দিয়ে ইসলামের খেদমত করাতে চাই,ওদের দাঈ বানাতে চাই ওদের দিয়ে উম্মাহর উপরকারের জন্য কাজ করাতে চাই। আমার বাচ্চাদের জেনারেল, মাদ্রাসা উভয় শিক্ষায় শিক্ষিত করতে চাই। একটি আদর্শ ইসলামিক পরিবার গঠন করতে চাই।
অবসর সময় কিভাবে কাটান? কখনো বই পড়ে, নেট থেকে নতুন কিছু জেনে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? টুকটাক দায়িত্ব পালন করা হয়।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? দুনিয়াবি সমঅধিকারের পিছনে না ছুটে বরং আল্লাহ মেয়েদের জন্য কি হুকুম দিয়েছেন তা মেনে চলা। ইসলামে মেয়েদের মর্যাদা সবদিক দিয়েই বেশি।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ আমি অবিবাহিত
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ের মাধ্যমে নিজেকে গুনাহ থেকে হেফাজত করতে চাই। দাওয়াহ’র কাজ করতে চাই। ভবিষ্যতে আমার থেকে যে সন্তান আসবে তাকে দিয়ে উম্মাহর কল্যাণের জন্য খেদমত করাতে চাই।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) যেহেতু আমার ইলম কম তাই দ্বীনি বিষয়ে জ্ঞান অর্জন করতে চাই বাকিটা পাত্রের ইচ্ছা।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর আনুগত্য করা। ইসলামে সবকিছুই ব্যালেন্সিংয়ের কথা বলা হয়েছে। আমি যেমন স্বামীর আনুগত্য করব, তারও যেকোনো পরিস্থিতিতে আমাকে বোঝা দরকার,আমার মানসিক অবস্থা বোঝা দরকার।তাহলেই সম্পর্ক, পরিবার সবকিছু ভাল থাকবে।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩৫
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫.৫”
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা জেনারেল, মাদ্রাসা উভয় শিক্ষায় শিক্ষিত হলে ভাল। দ্বীমুখী জ্ঞান থাকতে হবে। জ্ঞান বলতে কোন কাগুজে সার্টিফিকেটধারী ডিগ্রীকে বুঝাই নি। সেল্ফ স্টাডি করেও সুশিক্ষায় স্বশিক্ষিত হওয়া যায়। এইধরণের জ্ঞান থাকলেই হবে।
বৈবাহিক অবস্থা অবিবাহিত, ডিভোর্স, বিপত্নীক
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি অবশ্যই থাকতে হবে। স্বচ্ছলভাবে,ঋণমুক্তভাবে চলারমত ইনকাম থাকলেই হবে।
পেশা হালাল ব্যবসা, চাকরি, শিক্ষকতা
অর্থনৈতিক অবস্থা স্বচ্ছল, ঋণমুক্তভাবে চলা যায় এমন
পারিবারিক অবস্থা দ্বীনদার, পরিপূর্ণ পর্দাশীল, মাহরাম মেনে চলে এমন।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন নিজের জীবনকে যে পরিপূর্ণরুপে শরীয়াহ রাসুল(স) এর সুন্নাহ মোতাবেক চালাবে।দাওয়াহ’র কাজ করবে। যে পড়তে পছন্দ করে। ইসলাম নিয়ে গবেষণা করতে ভালোবাসে। নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে পছন্দ করে,ঘুরতে পছন্দ করে। আমার জন্য পরিপূর্ণ পর্দার পরিবেশ রাখবে বাড়িতে, আমার মা বাবার প্রতি ভালোবাসা,সম্মান থাকবে। অনেক সাপোর্টিভ হবে। আমি আমার বাচ্চাদের দ্বীনি, জেনারেল উভয় শিক্ষা দিয়ে ইসলামের খেদমত করাতে চাই কিন্তু আমার ইলম কম তাই এমন কাউকে চাই যে আমার এই মাকসাদে আমার সহায়ক হবে, আমার বাচ্চাদের নিয়ে আমার অনেক প্ল্যান আছে,ওদের অনেককিছু শিখাতে চাই যা দ্বীনের জন্য,উম্মাহর জন্য কল্যাণকর হবে।তাই এমন কাউকেই চাই যে আমার বাচ্চাদের জন্য একজন আদর্শ পিতা হবে। যে আমার এবং আমার বাচ্চাদের দুনিয়া ও আখিরাতের জন্য কল্যাণকর হবে।যে কোন কবিরাজ,তাবিয এসবে কোন বিশ্বাসী হবে না, বরং প্রয়োজন পরলে রুকইয়াহ করবে, রুকইয়াহ তে বিশ্বাসী, রুকইয়াহ নিয়ে জ্ঞান আছে।(রুকইয়াহ বিষয়ে বিশেষভাবে বলার কারণ হল এদেশের অধিকাংশ মানুষের প্যারানরমাল জাতীয় সমস্যা বিষয়ে সঠিক জ্ঞান নেই, অনেক আলেম, মুফতিও এ বিষয়ে জ্ঞান রাখে না,তাদেরও রুকইয়াহ বিষয় কোন জ্ঞান নেই, এ বিষয় তাদের বোঝাতে চাইলেও তারা এসব জানতে ও মানতে নারাজ,উল্টো তারা নিজেরাই এইধরনের কর্মকাণ্ডের সাথে জড়িত।এসব ভয়ংকর অভিজ্ঞতার ভুক্তভোগী আমি নিজেই।এ জাতীয় কিছু হলেই কবিরাজের কাছে যাওয়ার জন্য জোর করে।যার প্রভাব যে কতটা খারাপ তা বলার অপেক্ষা থাকে না। তাই রুকইয়াহ বিষয়টা বিশেষভাবে উল্লেখযোগ্য। কেউ যদি এসব তাবিয, কবিরাজে বিশ্বাসী হন, বা পরিবারে কেউ এধরনের কাজের সাথে জড়িত থাকে তাহলে দয়া করে যোগাযোগ করবেন না।)
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? বর্তমান ঠিকানা ঢাকা হলেই হবে। যদি বাকি অন্য সবকিছুর দিক দিয়ে মিলে যায় তাহলে অন্য জেলা বিশেষভাবে অলোচনা সাপেক্ষ
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য একটা মাদ্রাসায় কয়েকমাস শিক্ষিকা ছিলাম।
বিশেষ কিছু যদি জানাতে চান আমি মানুষের সাথে কথা কম বলি, কম মেলামেশা করি। এতে আমাকে অহংকারী ভাবার কারণ নেই। আমার স্বভাবটাই এমন। তবে কারো সাথে একবার ভালোভাবে ফ্রি হয়ে গেলে তখন অনেক কথা বলতে পারি, মিশতে পারি। নতুন নতুন আইডিয়া নিয়ে কথা বলতে ও শুনতে পছন্দ করি। মানুষের পিছনে পরে থাকা, অপ্রয়োজনীয় কথাবার্তা এসব পছন্দ করি না যথাসম্ভব এড়িয়ে চলার চেষ্টা করি। এইচএসসি এর পর পড়া কন্টিনিউ না করার অন্যতম একটা কারণ ছিল সহশিক্ষা। দ্বীনের বুঝ পাওয়ার পর জেনারেলে পড়ার আর ইচ্ছা থাকে না তাই অ্যাডমিশনের জন্য চেষ্টাও করি নি।আমার রুকইয়াহর বিষয়ে বিবেচনা করে, যদি রুকইয়াহ করাকে ফুল সাপোর্ট দেয়ার মত মানসিকতা থাকে তাহলেই যোগাযোগের অনুরোধ রইল।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 318 ভিউস