female

বায়োডাটা নাম্বার

AH-102753

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

১৯৯৮

ফর্সা

৫'২''

৫২ কেজি

A+

ছাত্র/ছাত্রী

অনলাইন ও অফলাইনে টিউশন করে মোটামুটি একটা এমাউন্টও পাই আলহামদুলিল্লাহ।


ঠিকানা
স্থায়ী ঠিকানা মীরসরাই, চট্টগ্রাম
বর্তমান ঠিকানা চকবাজার, চট্টগ্রাম
কোথায় বড় হয়েছেন? গ্রামে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'২''
ওজন ৫২ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় অনলাইন ও অফলাইনে টিউশন করে মোটামুটি একটা এমাউন্টও পাই আলহামদুলিল্লাহ।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BA Hon's in English,(in progress)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
পাসের সন চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স চতুর্থ বর্ষ(চলমান)
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা হিফয্(চলমান), তাজওয়ীদ ও কুরআন তিলাওয়াত, তাজওয়ীদের বিখ্যাত দুটি কিতাব ১/তুহফাতুল আত্বফাল ও ২/ মুকাদ্দিমাতুল জাযারিয়্যাহ্ হিফয্ করেছি আলহামদুলিল্লাহ। শাইখের থেকে তুহফাতুল আত্বফালের অনলাইন ইজাযাহ্ আছে আলহামদুলিল্লাহ। একাডেমী- মারকাযু সাওতিল হেরা লিদ-দিরাসাতিল কুরআনিয়্যাহ্। আরবী ভাষা শিক্ষা কোর্স(চলমান)। - আন-নাহদা ইসলামিক একাডেমী।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসরপ্রাপ্ত ব্যাংকার ছিলেন
মাতার পেশা গৃহীনি
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ২জন
বোনদের সম্পর্কে তথ্য শিক্ষার্থী অনার্স ৩য় বর্ষ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
ভাইদের সম্পর্কে তথ্য ১/ চাকুরীজীবী জেনারেল অফিসার, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ২/ এইচএসসি পরীক্ষার্থী(২০২৩)
চাচা মামাদের পেশা চাচাঃ ১/ ব্যবসায়ী ২/ পল্লী চিকিৎসক ৩/ দলিল লেখক(সাবেক ওয়ার্ড মেম্বার) ৪/ প্রবাসী ৫/ ব্যবসায়ী ৬/ এডভোকেট মামাঃ ১/ অবসরপ্রাপ্ত ব্যাংকার ২/ মৃত ৩/ ইন্জিনিয়ার, চট্টগ্রাম বন্দর
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ শিক্ষিত মধ্যবিত্ত। সামাজিক অবস্থান ও পরিচিতি বেশ ভালো আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সমাজের আর দশটা পরিবারের মত সামাজিক ইসলামিক পরিবার। আম্মু ভাইয়ারা নামাজ পড়ে, কিন্তু দ্বীনের বিষয়ে গভীর জ্ঞান নেই, তাই অনেক কিছুই না জানার কারণে মানে না,বিশেষ করে মাহরাম-নন মাহরাম মেনে চলে না। ছোট বোনের দ্বীনের বুঝ আছে আলহামদুলিল্লাহ। পরিবারে আমরা দুইবোন পরিপূর্ণ দ্বীন মেনে চলার চেষ্টা করছি আলহামদুলিল্লাহ। বি.দ্র. পরিবারের ইনকাম নিয়ে অনেকের হয়তো সমস্যা হতে পারে, হওয়ারই কথা। এক্ষেত্রে আমি ফতোয়া নিয়েছি। যেহেতু আমি এখনো বাবা-ভাইয়ের উপর নির্ভরশীল,তাই ব্যাংকের চাকরির ইনকাম ব্যবহার করা যাবে খুব মিনিমাম পরিমাণে। যেটা না নিলে নয়,সেটাই নিই। আমরা চেষ্টা ও দুয়া করে যাচ্ছি যাতে আল্লাহ তায়া’লা শীঘ্রই উত্তম হালাল রিজিকের ব্যবস্থা করে দেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২০ সাল থেকে আলহামদুলিল্লাহ সালাতে নিয়মিত হওয়ার ব্যাপারে অনেক কঠোর হয়েছি আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী আলহামদুলিল্লাহ, সর্বোচ্চ চেষ্টা করি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ। আমার সবচেয়ে প্রিয় বিষয়গুলোর একটি হচ্ছে কুরআন। যা আমি নিজে তিলাওয়াত করতে এবং অন্যকে পড়াতে-শেখাতে ভালোবাসি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা, হিজাব, নিকাব, হাতমোজা, পা-মোজা(এটা মাঝেমধ্যে কারণবশত বাদ দেওয়া হয়)
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামি খেলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? আমার জানামতে বড় কোনো রোগ নেই আলহামদুলিল্লাহ। এমনিতে পায়ের আঙ্গুলে ছোটবেলা থেকে এলার্জি আছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? আমি একজন জেনারেল লাইনের স্টুডেন্ট। গত কয়েকবছর যাবত আল্লাহ তা'আলা বুঝ দেওয়ার পর থেকে দ্বীনের ইলম অর্জন করার চেষ্টা করছি আলহামদুলিল্লাহ। সর্বপ্রথম তাই কুরআনকে বেছে নিয়েছি। গত কয়েকবছর আমি যেই একাডেমীতে পড়ছি সেখানে মাঝেমধ্যে কুরআন শিক্ষার ক্লাস নিই। এবং আমার নিজস্ব কিছু তাজওয়ীদ ও কুরআনের স্টুডেন্ট আছে আলহামদুলিল্লাহ। আল্লাহ তাওফীক দিলে আরো বড় পরিসরে দ্বীনের জন্য কিছু করার ইচ্ছা আছে। আমীন
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? এটা শির্কে লিপ্ত করে মানুষকে
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ফেরা ১ ও ২, বেলা ফুরাবার আগে, যে আফসোস রয়েই যাবে ইত্যাদি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড. খন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর রহঃ, শায়খ আহমাদুল্লাহ্, মুফতী তারিক মাসুদ মিজানুর রহমান আজহারী সহ আরও আছেন।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আসলে তেমন কিছু নেই বলার মত। আমি দ্বীন সম্পর্কে খুব কমই জানি। তার আরও জানার আগ্রহ রাখি ইনশাআল্লাহ। আল্লাহ তা'আলার বিধানকে সর্বক্ষেত্রে মানতে চাই।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি কিছুটা ইন্ট্রোভার্ট টাইপের মানুষা সাধারণত হুট করে কারো সাথে মিশতে পারিনা। শুধু নিজের কাছের মানুষদের সাথে মন খুলে কথা বলতে পারি। তবে সব ভাবনা সবার সাথে শেয়ার করতে পারিনা। অনেক কিছুই নিজের মধ্যে রেখে দিই। নিজের কোনো ভুল হলে তা স্বীকার করার মন- মানসিকতা রাখি। এবং দ্বীনি নসীহাহ গ্রহণ করতে ভালো লাগে। ইসলাম বলতে কেবলমাত্র নামাজ রোজাই যথেষ্ট, এমন পরিবেশে বেড়ে উঠাতে বিগত সময়গুলোতে দ্বীন সম্পর্কে অনেক ব্যাসিক বিষয়াদিও জানা ছিলোনা। দ্বীনের কোনো বুঝও ছিলোনা। আল্লাহ তাআলার অশেষ রহমতে এই পথটা চিনেছি, জেনেছি এবং আরও জানার চেষ্টা করছি। বাকি জীবনে যেনো দ্বীনকে আরও পরিপূর্ণভাবে আঁকড়ে ধরে চলতে পারি সেই তাওফীক চাই আল্লাহর কাছে। আমি একজন কুরআনের মুখলিসাহ খাদিমাহ হতে চাই। এক্ষেত্রে বিশেষভাবে জীবনসঙ্গী হিসেবে এমন কাওকে প্রত্যাশা করি, যারমধ্যে ইলম অর্জন করার আগ্রহ থাকবে। আমাকে দ্বীনের ইলম অর্জন করতে, কুরআনের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত থাকতে পরিপূর্ণভাবে। সাহায্য করবে। আমার উত্তম অভিভাবক হিসেবে সহায়তা করবে। সেভাবেই তার রুটিন থাকবে। আরেকটা বিষয় জানা উচিত যে, আমি আসলে শহুরে পরিবেশে থাকাটা পছন্দ করবো। গ্রামের পরিবেশ পছন্দ উপভোগ্য হলেও পর্দা রক্ষা + অন্যান্য কিছু কারণে শহরের পরিবেশে থাকাটা প্রেফার করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমার ইচ্ছা আছে দ্বীন ইসলাম সম্পর্কে অনেক বেশী ইলম অর্জন করার। আমাদের অনেক মা-বোনেরা সঠিকভাবে রব্বুল আলামীনের কালাম কুরআনুল কারীম তিলাওয়াত করতে জানেন না। নিজে আরও শিখবো এবং সেই মা-বোনদেরকে শিখাবো। এখন খুব অল্প পরিসরে সেটা করছি আলহামদুলিল্লাহ। আল্লাহ যেনো আরও বড় পরিসরে করার তাওফীক দেন। আমীন। ঘরে যেনো কুরআনী প্রজন্ম গড়ে উঠে ইনশাআল্লাহ। দ্বীনের একজন মুখলিসাহ্ খাদিমাহ্ হতে চাই ইনশাআল্লাহ। আল্লাহ যেনো এক্ষেত্রে সঠিক পন্থা অবলম্বন করার তাওফীক দেন। আমীন। হোমস্কুলিং নিয়েও কিছু করার ইচ্ছা আছে ইনশাআল্লাহ। এবং দ্বীনের উপর ভিত্তি করে একটা সুন্দর প্রজন্ম গড়ে তোলার তাওফীক চাই আল্লাহর কাছে। রব্বুল আলামীন কবুল করে নেন যেনো। আমীন।
অবসর সময় কিভাবে কাটান? আমি অবসর খুব কম পাই৷ তবে অবসর পেলে নির্দিষ্ট কোনোভাবে কাটাই এমনটা নয়। কখনো বই পড়ি, কখনো কাছের কারো সাথে গল্প করি-কথা বলি, বা ফোনে কোনো ভালো কিছু দেখার বা শেখার চেষ্টা করি। এই আর কি!
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আমি আসলে গ্রামের বাড়িতে থাকিনা। পড়াশুনার জন্য শহরে থাকতে হয়। যেখানে থাকি, রান্না-বান্না থেকে শুরু করে নিজের যাবতীয় সব কাজ নিজেই করি আলহামদুলিল্লাহ। আর যখন বাড়িতে থাকি, আম্মু ঘরের কাজে অবশ্যই সাহায্য করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আল্লাহ্ তা'আলা নারী পুরুষ উভয়কেই যার যার দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন। যেহেতু দায়িত্বের ক্ষেত্রগুলো ভিন্ন, তাই অধিকারের ক্ষেত্রগুলোও ভিন্ন। নারীর সক্ষমতা অনুযায়ী তাকে ঘর সামলানোর দায়িত্ব দিয়েছে। আর পুরুষকে উপার্জনের দায়িত্ব দিয়েছেন। সুতরাং অধিকারের ক্ষেত্রগুলোও আলাদা। সবচেয়ে বড় কথা হচ্ছে, ইসলামে নির্ধারণ করে দেওয়া অধিকারগুলোকেই আমি যথোপযুক্ত মনে করি। এখানে সমঅধিকারের কথা বলাই বাহুল্য।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে একটি পবিত্র হালাল সম্পর্ক। রসুল(স) বিয়েকে দ্বীনের অর্ধেক বলেছেন। সকল ধরণের হারাম সম্পর্ক ও ফিতনা থেকে নিজেকে বাঁচাতে বিয়েই উত্তম একটি পন্থা। এই সুন্দর হালাল সম্পর্ক আল্লাহ তা'আলার পক্ষ থেকে অনেক নিয়ামাহ্ ও বারকাপূ্র্ণ হয়। আমি একজন উত্তম অভিভাবক চাই। যিনি এই ফিতনার যামানায় ঢাল হিসেবে আমাকে রক্ষা করবেন। আমার দ্বীন পালনে সম্পূর্ণ সহযোগী হবেন৷ সবকিছুতে আমরা একে অপরের পাশে থাকতে পারি এমন একজন উত্তম জীবনসঙ্গীর খুবই প্রয়োজন। আল্লাহ রব্বুল আলামীন যেনো মিলিয়ে দেন। আমীন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? বাইরে গিয়ে কোনো চাকরী করার ইচ্ছা নেই৷ তবে আমি একজন কুরআনের খাদিমাহ্ হতে চাই। এক্ষেত্রে জীবনসঙ্গীর কাছ থেকে সম্পূর্ণ সহোযোগিতার আশা রাখি।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) হিফয্ চালিয়ে যেতে চাই। এবং আমার অন্যান্য ইসলামিক পড়াশোনাগুলো অনলাইনে চালিয়ে যেতে চাই ইনশাআল্লাহ। তাই আল্লাহ যেনো এমন একটি পরিবার মিলিয়ে দেন যারা এই ব্যাপারে অনেক বেশি সাপোর্টিভ হবেন।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? সূরা রূমের একটি আয়াতের মধ্যে আল্লাহ তা'আলা একজন নারীর তাঁর স্বামীর প্রতি প্রথম ও প্রধান দায়িত্বের কথা বলেছেন,আর তা হল স্বামীর জন্য প্রশান্তির জায়গা হওয়া।স্বামীর আনুগত্য করা,ইসলামের সাথে সাংঘর্ষিক নয় এমন যেকোনো বিষয়ে তাঁর বাধ্য হওয়া। মানসিক যেকোনো প্রয়োজনের দিকে খেয়াল রাখা। নিজের সতীত্ব এবং তাঁর সম্পদ ও আমানতের হেফাজত করা, তাঁর মধ্যে কথার আমানত ও উল্লেখযোগ্য, যেহেতু এটার খেলাফের কারণে অনেকসময় বড় কোনো সমস্যা হয়ে যায়। তাঁর পরিবারের সদস্যদের দেখভাল করা,আত্মীয়দের সাথে সুসম্পর্ক বজায় রাখা।দ্বীনের কল্যাণে নেক সন্তান গড়ে তোলা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৮-৩২
গাত্রবর্ণ যেকোনো রকম
নূন্যতম উচ্চতা ৫'৭"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাদ্রাসা(হাফিয বা ফাযিল-কামিল) অথবা জেনারেল অনার্স-মাস্টার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই রসুল(স) এর সুন্নাহ্ অনুযায়ী দাড়ি থাকতে হবে। ট্রিম করা এলাউড না। আলেমদের ফতোয়া অনুযায়ী আমি এইটুকু জানি যে, দাড়ি রাখাটা ওয়াজিব। এক্ষেত্রে ছাড় দেওয়ার কোনো প্রশ্নই ওঠেনা৷ ইনকাম অবশ্যই হালাল হতে হবে। কুফু মিল রেখে সে অনুযায়ী ইনকাম থাকলে ভালো হয় ইনশাআল্লাহ।
পেশা হালাল সম্মানজনক পেশা(কুফু মিল রেখে)
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত বা উচ্চ-মধ্যবিত্ত। ইনকাম যদি পরিবার সচ্ছলভাবে চলার জন্য যথেষ্ট হয় তাহলে আলহামদুলিল্লাহ , এর বেশি থাকলে এটা আল্লাহর পক্ষ থেকে আমাদের প্রতি অনুগ্রহ যাতে আমরা আল্লাহর পথে তা ব্যয় করতে পারি ইনশাআল্লাহ।
পারিবারিক অবস্থা দ্বীনি পরিবেশ থাকতে হবে। পরিবারের সবাই যেনো দ্বীন পালনে সচেষ্ট থাকেন এমন। অর্থাৎ, একটা ইসলামি পরিবেশ বিদ্যমান। দ্বীন পালনে যেনো কোনো বাঁধার সম্মুখীন হতে না হয় ইনশাআল্লাহ।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আমার জন্য এমন একজন চক্ষু শীতলকারী হবেন, যাঁর ভিতরে এবং বাইরে কেবল আল্লাহই আছেন। সবকিছুতে দুনিয়ার আগে আখিরাতকে প্রাধান্য দেন এমন। অবশ্যই পাঁচ ওয়াক্ত জামাতে সালাত আদায়কারী হতে হবে। রসুল (স) সুন্নাহেক ভালোবেসে সে অনুযায়ী জীবনযাপনের চেষ্টা করতে হবে। বাহ্যিক লিবাসও (Beard & Dress code) অবশ্যই ইসলামী মানদণ্ড অনুযায়ী হতে হবে। মাহরাম - নন মাহরাম মেনে চলতে হবে, সর্বোচ্চ চেষ্টা করতে হবে (অফলাইনে ও অনলাইনে)। কোনো হারাম কিছুর সাথে জড়িত থাকা যাবেনা। দ্বীনের জ্ঞান অর্জনে আগ্রহী হতে হবে। সঠিকভাবে কুরআন তিলাওয়াত জানতে হবে। না জানলে শিখতে হবে। কুরআনকে যেনো তিনি মুহাব্বতের সাথে তিলাওয়াত করেন। আমার পর্দা রক্ষার ক্ষেত্রে সম্পূর্ণ সাপোর্টিভ হতে হবে। দ্বীনের ইলম অর্জনে আগ্রহী হতে হবে। আমার দ্বীনি পড়াশোনা এবং কুরআনের সাথে জড়িত থাকতে একজন উত্তম অভিভাবক হিসেবে সহযোগী হতে হবে। He should be caring, smiling and kind to others. He must know the rights of his wife and his parents and treat them in a way that Allah directs us to. I hope to lead a life with him fulfilled with satisfaction towards Allah with what we have. আমাদের গন্তব্য হবে অবশ্যই জান্নাত।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? চট্টগ্রাম, ঢাকা, ফেনী, নোয়াখালী ইত্যাদি। অন্যান্য জেলার হলেও, চট্টগ্রামে স্থায়ী হওয়ার সম্ভাবনা আছে এমন হলে ভালো হয় ইনশাআল্লাহ।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি একজন স্টুডেন্ট। অফলাইনে ও অনলাইনে কিছু টিউশন করাই আলহামদুলিল্লাহ।
বিশেষ কিছু যদি জানাতে চান আমি সুন্নাহভিত্তিক উপায়ে করতে চাই ইনশাআল্লাহ। আমার পরিবারও এটা মেনে নিবে ইনশাআল্লাহ্। আত্নীস্বজনরা অনেক কথা বললেও উনি যেনো এই ব্যাপারে কিছুটা স্ট্রং হন সেই আশা রাখি। আর উপহারের নাম করে যৌতুক চাওয়া কেউ যোগাযোগ করবেন না। এক্ষেত্রে মাঝে মাঝে দেখা যায়, ছেলে চায়না কিন্তু তার পরিবার মেয়ের পক্ষ থেকে আশা করে বসে থাকে। তাই এই ব্যাপারে সতর্ক থাকতে হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 331 ভিউস