male

বায়োডাটা নাম্বার

AH-102766

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

নোয়াখালী

চট্টগ্রাম বিভাগ

নোয়াখালী

চট্টগ্রাম বিভাগ

১৯৯৮

ফর্সা

৫'৭''

৬২ কেজি

A+

ছাত্র/ছাত্রী

৭০০০


ঠিকানা
স্থায়ী ঠিকানা পূর্ব পতেহপুর,কবিরহাট,নোয়াখালী।
বর্তমান ঠিকানা সেন্ট্রাল রোড,হাউজিং,মাইজদি।
কোথায় বড় হয়েছেন? বাড়িতে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা নোয়াখালী
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা নোয়াখালী
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৭''
ওজন ৬২ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় ৭০০০
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিবিএ (হিসাব বিজ্ঞান)।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নোয়াখালী সরকারি কলেজ।(জাতীয় বিশ্ববিদ্যালয়)
পাসের সন ২০২৩
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নাই
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা জুটমিলে চাকরি করতেন
মাতার পেশা গৃহিনী
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ৪জন
বোনদের সম্পর্কে তথ্য ১।বড় বোনঃ বিবাহিত,গৃহিণী এসএসসি দেওয়ার আগেই বিয়ে হয়ে গিয়েছে। স্বামীঃ ইউনিয়ন পরিষদের মেম্বার। ২। মেঝো বোনঃ ডিগ্রী,বিবাহিত,গৃহিনী। স্বামীঃ ঢাকা থাকে কন্ট্রাক্টর। ৩।ছোট বোনঃ বিবাহিত,গৃহিনী,এসএসসি দেওয়ার আগেই বিয়েহয়ে গেছে। স্বামীঃ প্রবাসী।
ভাইদের সম্পর্কে তথ্য ১। বড় ভাইঃ ডিগ্রী,বিবাহিত,প্রবাসী। ২। মেঝো ভাইঃ মাধ্যমিক,বিবাহিত,মার্কেটিং এ আছে। ৩। সেজো আমি। ৪।ছোটো ভাইঃ মাধ্যমিক, বিদেশ যাবে কাজ শিখতেছে।
চাচা মামাদের পেশা চাচা ৩ জন। বড় চাচাঃ জায়গা জমি দেখাশুনা করতেন (এখন বৃদ্ধ হয়ে গেছে) সেজো চাচাঃ মৃত, প্রবাসি ছিলেন। ছোট চাচাঃ ব্যবসায়ি। মামা ৪ জন। বড় মামাঃ মৃত,সরকারি চাকুরিজীবী ছিলেন। মেঝো মামাঃ বাড়িতে থাকেন,জায়গা-জমি দেখাশুনা করেন। সেজো মামাঃ চাকুরিজীবী। ছোট মামাঃ বাড়িতে থাকেন, জায়গা-জমি দেখাশুনা করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত ও সামাজিকভাবে সম্মানিত। নিজস্ব বসত ভিটা আছে তবে কোনো ফসলি জমি নেই।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ ভালো,বাসায় পর্দা করার মতো পরিবেশ আছে।সবাই সর্বোচ্চ চেষ্টা করে পর্দা করার জন্য। দ্বীন পালনে সবাই আন্তরিক।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? হ্যাঁ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বি।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? এইচএসসির পর থেকেই।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি, চলি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি, পারি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পায়জামা, টাউজার সাথে পান্জাবি,জুব্বা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নাই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না,তবে বন্ধু মহলে দাওয়াতি কাজ,দ্বীনি মহলে হালাকাহ,এবং অনলাইনে দাওয়াতি কাজ করা হয়।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? জিয়ারতের উদ্দ্যেশে যাওয়া যাবে। কোনো কিছু চাওয়া, ভক্তি প্রদর্শন শির্ক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ১।আর রাহেকুল মাকতুম ২। ক্যাশগড় ৩। মূহসিনিন ৪।ইসলামের হারানো ইতিহাস ৫।প্যারাডক্সিকাল সাজিদ
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ১।ডাঃজাকির নায়েক হাফিঃ ২।আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদি রহঃ ৩।খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গির রহঃ ৪।শাইখ আহম্মদুল্লাহ ৫। শাইখ তামিম আল আদনানি ৬।মুফতি হারুন ইজহার ৭। মিজানুর রহমান আজহারি ৮। আলি হাসান উসামা, ৯।মুফতি কাজি ইবরাহিম।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) iom তে ভর্তি হয়েছিলাম। পরে একাডেমিক ব্যস্ততা থাকায় ভর্তি কানসেল করে দিয়েছি। ইংশাআল্লাহ, পরিক্ষার পর আবার ভর্তি হওয়ার প্লান আছে। এ ছাড়া আরবি ভাষা শিখার প্লান আছে। তাইবাহ একাডেমি থেকে ২ টা কোর্স করেছি। ১.ফিকুহুস সিয়াম। ২. আদর্শ শিক্ষক। নীড থেকে আয়োজিত কিছু কোর্স করেছি। যেমনঃ ১।মুমিনের ক্যারিয়ার ভাবনাঃ-ডাঃ সামসুল আরেফিন শক্তি। ২। সাহাবিদের অর্থনৈতিক জিবনঃ-আরিফুল ইসলাম। ৩।সাহাবিদের বিয়ের গল্পঃ-আরিফুল ইসলাম। ৪।বিয়েঃ কল্পকথা ও ব্যস্তবতাঃ-ওলিউর রহমান সিরাজি।
নিজের সম্পর্কে কিছু লিখুন নম্র-ভদ্র,নিচুভাষি,কিছুটা চুপচাপ টাইফের ছেলে আমি। ঝগড়া- বিবাদ,চিৎকার-চেঁচামেচি, একদম পচন্দ করিনা। কম কথা বলি তাই অনেকে অহংকারি মনে করে। অথচ রাসূল সাঃ বলেছেনঃ কম কথা বলা লোককে যারা অহংকারি মনে করে তারা হয়তো জানেনা'চুপ থাকা' একটা পরিশ্রমহীন ইবাদত। (তিরমিযীঃ ২৫০১)। সম্পর্ক করা ও মেশার ক্ষেত্রে আমি কিছুটা সিলেক্টিভ। তাই বলে introvert ভাববেন না, আবার Extrovert ও না, এটাকে আপনি Ambivert বলতে পারেন,মাঝামাঝি টাইপের আরকি। নতুন কারো সাথে সহজে মিশিনা। প্রথমে Observe করি, কম কথা বলি তারপর মন মতো হলো একদম মিশে যায় এবং খুব ভালো সম্পর্ক হয়ে যায়। পরিচিত মহলে আমার কথা বলার জুড়ি নেই। একটু রসিক টাইফের আবার গম্ভির ও, জিবন যেখানে যেমন। আত্নীয় স্বজনের খোঁজখবর এবং ভালো সম্পর্ক রাখার চেষ্টা করি। আবু হুরায়রা(রা.)বলেন,আমি নবী করিম(সা.)-কে বলতে শুনেছি, যে ব্যক্তি তার রিজিক প্রশস্ত ও আয়ু বৃদ্ধি করতে চায়,সে যেন আত্মীয়তার সম্পর্ক রক্ষা করে।' (বুখারি, হাদিসঃ৫৯৮৫)। একটু গোছালো টাইফের আমি। সবসময় পরিষ্কার-পরিচ্চন্ন থাকতে পচন্দ করি। নিজের রুম, পোশাক-আশাক সবসময় গুছিয়ে রাখি। নিজের কাজ নিজে করতেই পচন্দ করি। অন্যকে দিলে আমার মতো করে নাও করতে পারে। আমি ভালো রান্না করতে পারি। ......বই পড়ুয়াও বটে। ইসলাম নিয়ে আরো গভির পড়াশুনার ইচ্ছা আছে। স্বপ্ন আছে একটা ব্যক্তিগত লাইব্রেরি করার। টুকটাক লিখালিখি করি অনলাইন ও অফলাইনে। বিশেষ করে প্রবন্ধ, ইতিহাস ও ছোটগল্প এগুলোর প্রতি আগ্রহ আছে। কিছু লিখা মাসিক ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে, আলহামদুলিল্লাহ। আমি একজন পরিশ্রমি মানুষ তাই অলস মানুষ ও অলসতা একদম পচন্দ করিনা। অনেকে বলে আমি নাকি খুব সুন্দর গুছিয়ে কথা বলতে পারি। মানুষকে সহজেই মোটিভেট করতে পারি। মানুষের প্রতি দয়া মায়ার গুনটা আল্লাহ আমাকে দিয়েছেন,আলহামদুলিল্লাহ। একজন দ্বায়ী হয়ে দ্বীনের খেদমত করার ইচ্ছা আছে। দ্বীন প্রতিষ্টার নববী প্রহা দুটি দাওয়াত ও জিহাদ। যেহুতু জিহাদ করার মতো সামর্থ আমাদের এখনো অর্জিত হয়নি (অর্জনের চেষ্টা করতে হবে)তাই দাওয়াতি কাজকে এখন অন্যতম কর্মপরিকল্পনা মনে করি। এক্ষেত্রে বর্তমানে একজন মুমিনের চারটা কাজ করাকে ফরজ মনে করি। ১.পর্যাপ্ত ইলম অর্জন করা। ২. ইলম অনুযায়ি আমল করা। ৩. দাওয়াতি কাজ করা। ৪.ইদাদ (প্রুস্তুতি নেওয়া) আল্লাহ সহায় হোন। আমিন দ্রষ্টব্যঃ বিয়ে হবে সম্পুর্ন সুন্নতি পন্থায়, কোনো আয়োজন হবেনা,মসজিদেই বিয়ে হবে। মোহরানা আমি আমার সামর্থ অনুযায়ি নগদ পরিশোধ করবো,ইংশাআল্লাহ। পরবর্তিতে আমার বাড়িতে সামর্থ অনুযায়ী ওয়ালিমা হবে। ইংশাআল্লাহ
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ইসলাম নিয়ে আরো গভির পড়াশুনার ইচ্ছা আছে। স্বপ্ন আছে একটা ব্যক্তিগত লাইব্রেরি করার।একজন দ্বায়ী হয়ে দ্বীনের খেদমত করার ইচ্ছা আছে। আরবি ভাষা শিখা ও হিফজ করার প্লান আছে। এছাড়া একটা আলিম কোর্স করবো, ইংশাআল্লাহ।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ে
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ৫ ওয়াক্ত
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাজার করা,বাতরুম পরিষ্কার করা,ঝাড়ু দেওয়া,থালা-বাসন ধোয়া, মাকে রান্নার কাজে সাহায্য সহ সকল প্রকার পারিবারিক কাজ সম্পুর্ন করি।
আপনি কি ধুমপান করেন? না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? রাসূল সাঃ এর সুন্নাহ পালন করতে। বিয়ে করলে দ্বীন পালন সহজ হয়ে যায়। পেতনার এই সময়ে নিজের আমল আখলাক হিফাজত করার জন্য।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জ্বি,ইংশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? আলোচনা সাপেক্ষে
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? বাড়িতে
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্ত্রীর সকল প্রকার হক্ব আদায় করা। তার মৌলিক চাহিদা সমূহ পূরন করা। তাকে পরিপূর্ন পর্দায় রাখা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? যৌথ ফ্যামিলিতে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৫ থেকে ২২ বছর।
গাত্রবর্ণ শ্যামলা,উজ্বল শ্যামলা,ফর্সা।
নূন্যতম উচ্চতা ৫.০০ ফিট থেকে -৫.৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি-অনার্স।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- অবশ্যই হাত মুজা,পা মুজা ও পরিপূর্ন নিক্বাবসহ পর্দা করতে হবে। মাহরাম নানমাহরাম মেনে চলতে হবে। নজরের হেফাজত করার চেষ্টা করতে হবে।
পেশা শিক্ষার্থী
অর্থনৈতিক অবস্থা যে কোনো।
পারিবারিক অবস্থা স্বচ্ছল দ্বীনদার পরিবার।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ইসলামের বেসিক নলেজ থাকতে হবে। দ্বীনদার,চক্ষুশিতলকারিনী,তাকওয়াবান, আমলদার, উত্তম আখলাকের অধিকারি,স্বামীর প্রতি আনুগত্যশীল হারাম-হালাল মেনে চলে এমন। মাহরাম নাহরাম মেনে চলে। ফরয ওয়াজিব ও পর্দার বিষয়ে কঠোর। নফল ইবাদাতের প্রতি আগ্রহি। অল্পে তুষ্ট, উচ্চবিলাসি নই, স্বামীর ভরনপোশনে সন্তুষ্ট। সর্ববস্হায় ধৈর্যশীল ও প্রজ্ঞার অধিকারি, সহনশীল। আরবি ভাষা শিখার আগ্রহ ও হিফজ করার ইচ্ছা থাকতে হবে। ইসলাম নিয়ে পড়াশুনার ইচ্ছা আছে এমন, এক কথায় বই পড়ুয়া। পরিশেষে আল্লাহর কাছে এমন একজনকে চাই যে হবে উম্মাহ দরদি আমার আয়েশা। যে সবসময় সময় আমাকে সাপোর্ট করবে। যে কোনো প্রতিকূল পরিস্হিতিতে ও যে আমার পাশে থাকবে,সাহস দিবে, সবর করবে। আমার সুখ-দুঃখ ও খেলার সাথি হবে। আমার সামর্থের বাহিরে যে কিছু চাইবেনা। যাকে নিয়ে একসাথে তাহাজ্জুদ পড়বো। যাকে নিয়ে একটি সুন্দর,চোট্ট, গোছালো সংসার তৈরি করবো, যাকে নিয়ে একসাথে হজ্ব করার স্বপ্ন দেখি।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? নোয়াখালী,অন্য জেলা হলে নোয়াখালীতে বসবাস করে এমন।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আগে একটা কৌচিং এ ক্লাস নিতাম। সহশিক্ষার কারনে ছেড়ে দিয়েছি। এখন টিউশনি করি,পাশাপাশি চাকরির জন্য চেষ্টা চলছে।
বিশেষ কিছু যদি জানাতে চান বায়োডাটা পচন্দ হলে সরাসরি কল না দিয়ে পাত্রির বায়োডাটা মেইল বা হোয়াটসআপ এ দিবেন।বায়োডাটা অবশ্যই আহলিয়া মাট্টিমনি বা অর্ধেকদীন বায়োডাটার ফরমেটে দিবেন।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 397 ভিউস