female

বায়োডাটা নাম্বার

AH-102829

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

মাদারীপুর

ঢাকা বিভাগ

১৯৯৮

ফর্সা

৫'০''

৪৫ কেজি

O+

ডাক্তার


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম : খৈয়ার ভাংগা , মাদারিপুর সদর, মাদারিপুর
বর্তমান ঠিকানা মিরপুর ১১, ঢাকা
কোথায় বড় হয়েছেন? মিরপুর, ঢাকা।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা মাদারীপুর
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৮
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'০''
ওজন ৪৫ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ডাক্তার
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল Golden A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৭
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Doctor of Veterinary Medicine
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০২৪
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Doctor of Veterinary Medicine
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা SSC- মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইন্সটিটিউট HSC- শহীদ পুলিশ স্মৃতি কলেজ, ইসলামিক অনলাইন মাদ্রাসা -*Bachelor in Dawah and Islamic Studies / Alim preparatory course (ব্যাচ- ২১৫) - ৩ বছর মেয়াদি। *রুকইয়াহ শারিয়াহ কোর্স, *Digital marketing (Leading light IT)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim preparatory course -215
পারিবারিক তথ্য
পিতার পেশা বেসরকারি চাকরিজীবী
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য ভাই ছোট- মাদ্রাসায় পরে। মিরপুর দারুন নাজাত মাদ্রাসা। হিফয বিভাগ।
চাচা মামাদের পেশা বড় চাচা-সরকারি চাকরিজীবী, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। ছোট চাচা- বেসরকারি চাকরিজীবী। বড় মামা- প্রবাসী, চাকরিজীবী ছোট মামা- বেসরকারি চাকরিজীবী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত আলহামদুলিল্লাহ
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের সবাই ৫ ওয়াক্ত নামাজ আদায় করে, মা বোনেরা পর্দা করেন, কিন্তু এখনো সেভাবে মাহরাম মেইনটেইন করেন না বাসায়। কিন্তু আমাকে সব ভাবে হেল্প ও সাপোর্ট করেন আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ৪ বছরের বেশি সময় ধরে নিয়মিত, আলহামদুলিল্লাহ।২০২০ এর জানুয়ারি থেকে। এর আগে অনিয়মিত ছিলাম।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী, সর্বোচ্চ চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? পারি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? কালো বোরকা/জিলবাব, নিকাব, কালো হাত মোজা ও পা মোজা পরি আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামি খিলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না। অনেক আগেই ছেড়ে দিয়েছি, আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জানামতে নেই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? কুরআন যতটুকু পারি, অন্যকে শেখানোর চেষ্টা করি। এমন এক প্ল্যাটফর্মে যুক্ত আছি আলহামদুলিল্লাহ। ইচ্ছা আছে ইন শা আল্লাহ, দাঈ হওয়ার। পরিচিত দের মাঝে যথাসম্ভব দাওয়াহ দেয়ার চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার কবর ছাড়া কিছুই না। মাজার নিয়ে কর্মকান্ড সব শিরক এবং বিদাতে পরিপুর্ণ।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বেলা ফুরাবার আগে, অনেক আঁধার পেরিয়ে, জীবন যদি হত নারী সাহাবির মত, মা মা মা এবং বাবা,এপিটাফ।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়েখ আহমাদউল্লাহ, ড. খন্দকার জাহাঙ্গীর রহিমাহুল্লাহ, মুফতি জোবায়ের হাফিযাহুল্লাহ
নিজের সম্পর্কে কিছু লিখুন মহান রব্বুল আলামীন এই পাপী বান্দাকে দ্বীনের বুঝ দিয়েছেন আলহামদুলিল্লাহ ২০২০ এর জানুয়ারীর দিকে। এর পর থেকে নিজেকে পরিবর্তন করে চলেছি। ভুল গুলো শুধরানোর চেষ্টায় আছি প্রতিনিয়ত। আমি বা আমরা কেউ ই গুনাহমুক্ত নই। কিন্তু দ্বীনে ফেরার পর সকল প্রকার গুনাহ থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করি। দ্বীনি ইলম অর্জনের জন্য ভার্সিটির পাশাপাশি ইসলামিক অনলাইন মাদ্রাসা তে পড়েছি। আমি একজন সাধারণ, হাসিখুশি, শান্তিপ্রিয় মেয়ে,নরম মনের মানুষ, অনেকটা ইন্ট্রোভার্ট। বিলাসিতা পছন্দ করিনা। সহজ সরল জীবন পছন্দ করি।রাগ নিয়ন্ত্রণ করতে পারি আলহামদুলিল্লাহ। ইসলামিক বই পড়তে পছন্দ করি। সাধ্যমতো ইসলামিক বই কেনার ও পড়ার চেষ্টা করি। ট্রাভেলিং পছন্দ করি, যদিও তেমন সুযোগ পাইনি। আর এখন মাহরাম এর অভাবে যেতে পারিনা। ঘরকোনা মেয়ে ছিলাম আমি আর এখনো তাই। বাসা আর স্কুল,কলেজ এইটুকের মধ্যেই সীমাবদ্ধ ছিলাম। দ্বীনের পথে কাজ করার ইচ্ছা আছে খুব, দায়ী হওয়ায় ইচ্ছা, আল্লাহ কবুল করুন। একজন আদর্শ মুসলিমাহ হওয়ায় চেষ্টায় আছি। কুরআন নিজে আরো ভালো ভাবে শিখে অন্যকেও ছড়িয়ে দিতে চাই ইন শা আল্লাহ,মেহনত চলছে। ঘরেও মাহরাম মেইনটেইন করি এবং করার চেষ্টা করি। খুব দ্রুতই হিফয শুরু করতে চাই, ইন শা আল্লাহ, এখন নাজেরা করছি আর আমলি সূরা গুলো হিফয করছি আলহামদুলিল্লাহ । গাইরতবোধ অনেক। ঝগড়াঝাটি, মনোমালিন্য এসব একদম ই ভালো লাগে না। একটা দ্বীনদার পরিবারের স্বপ্ন দেখি।আমার ইচ্ছা পরিবারের সবাইকে নিয়ে হজ্ব, ওমরাহ করার। আল্লাহ যেন আমার এই ইচ্ছা টা পূরণ করেন, আমিন। বেশি রাগী মানুষ পছন্দ না। আমি পার্ফেক্ট না, দুনিয়ার কেউ ই পার্ফেক্ট না। সাংসারিক কাজ গুলোতে হয়তো এতটা পারদর্শী না। আমার অপূর্নতা গুলো আমার নতুন পরিবারের মানুষ গুলো যেন বড় করে না দেখে আমাকে শিখান, এতে আমি আরো বেশি খুশি হবো। আমি বউ না মেয়ে হতে চাই আমার শাশুড়ীর কাছে। নিজের মেয়ের মতোই যেন আদর শাসন করেন তিনি। একটা সুন্দর সুখী পরিবারের স্বপ্ন দেখি।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? একটা দ্বীনি পরিবার গঠন, সন্তানদের উত্তম তারবিয়াতের মাধ্যমে সাদাকায়ে জারিয়া হিসেবে রেখে যাওয়া ইন শা আল্লাহ। হিফজ শুরু করা, কুরআন নিয়ে বিস্তারিত পড়াশোনা করা।
অবসর সময় কিভাবে কাটান? ইসলামিক বই, ইসলামিক ভিডিও, শায়েখ দের লেকচার - আলোচনা, মাদ্রাসার রেকর্ডেড ক্লাস, মার্কেটিং নিয়ে পড়াশোনা করা, সেলাই/ কুশিকাটার কাজ শেখা ও করা।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আম্মুকে হেল্প করি কাজে, ঘর গুছানো, রান্নাবান্নায় হেল্প করা, আম্মুর সাথে সময় কাটানো। ছোট ভাই বোনদের নিয়ে পড়াতে বসানো, ওদের পড়া বুঝিয়ে দেয়া ইত্যাদি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী পুরুষ দুটি আলাদা সৃষ্টি । তাদের দায়িত্ব কর্তব্য গুলাও আলাদা, ক্ষেত্র গুলোও আলাদা। তাই নারী পুরুষ সমঅধিকার এগুলো নারিবাদিদের কনসেপ্ট, ফেমিনিজম আমি ঘৃনা করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ের প্রথম উদ্দেশ্য আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার সন্তুষ্টি অর্জন। - অর্ধেক দ্বীন পূর্ণ করা, সুন্নত পালন। — চরিত্র এবং দৃষ্টির হেফাযত একজন দ্বীনদার সঙ্গী কে বন্ধু হিসেবে পাওয়া, একজন উত্তম মাহরাম যিনি দ্বীন পালনে সাহায্য করবে।দ্বীন পালন সহজ হয়ে যাবে। ২জনে মিলে জান্নাত এ যাওয়া যেন উদ্দেশ্য হয়
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না, আমি চাইনা আমার স্বামী চাইবে যে আমি চাকরি করি। তার শিথিলতা ও পছন্দ করবো না এ ব্যাপারে। কোনো গায়রত ওয়ালা পুরুষ চাইবে না তার স্ত্রী বাইরে গিয়ে চাকরি করুক। তবে ঘরে বসে হালাল ভাবে উপার্জন করতে চাই আমার বাবা মায়ের জন্য।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দুনিয়াবি পড়শোনা শেষ। দ্বীনি পড়াশোনা চালিয়ে যেতে চাই।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা কুরআনে ও নবী (স:) যেভাবে নির্দেশ করেছেন তা সবই আমার দায়িত্ব। কোনো ভাবে যেন স্বামীর হক নষ্ট না হয় এ ব্যাপারে আমি কনসার্ন আলহামদুলিল্লাহ। উত্তম ব্যবহার করা, স্বামীর সঙ্গে একান্তে বসা ও খোশগল্প করা, স্বামীর জন্য সুসজ্জিত হওয়া, অসুস্থ হলে তার সেবা করা, তার শারীরিক মানসিক শান্তির ব্যবস্থা করা, তার প্রতি উত্তম ধারণা রাখা, যেকোনো বিষয়ে পরামর্শ করা ও তাকে গুরুত্ব দেওয়া, তার দ্বীন পালনের সঙ্গী হওয়া ইত্যাদি। যেকোন সমস্যা বা বিপদে সাধ্যমতো পাশে থাকা, সবমিলিয়ে দ্বীন পালনে সর্বাত্মক সহযোগিতা করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৬- ৩২
গাত্রবর্ণ চক্ষুশীতলকারী, আমার দেখে ভালো লাগলেই হলো।
নূন্যতম উচ্চতা ৫'৬"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে অনার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি ( কমপক্ষে এক মুষ্টি), হালাল ইনকাম ( স্বাভাবিক জীবন যাপনের জন্য যেটুকু প্রয়োজন ন্যুনতম ততটুকু)
পেশা হালাল ও সম্মানজনক পেশা। (ব্যাংক, NGO, অমুসলিম দেশে থাকতে চান এমন কেউ যোগাযোগ করবেন না)
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত( স্বচ্ছল) / উচ্চ-মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা দ্বীনি, সম্মানিত পরিবার / স্বাচ্ছন্দ্যে দ্বীন পালন করা যায় এমন পরিবার। বিয়ের পর যেন আমার দ্বীন পালনে কোনো বাধা না আসে তাদের পক্ষ থেকে, উলটো তারা যেন আমাকে আরো ইনফ্লুয়েন্স করতে পারেন দ্বীনি কাজে এমন হলে তো আলহামদুলিল্লাহ।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন নিজ জীবনে সুন্নাহ মেনে চলে, হালাল হারাম মেনে চলে, প্রকৃত দ্বীনদার ও তাকওয়াবান, আল্লাহর উপর তাওয়াক্কুল রাখতে পারে যেকোন বিষয়ে।জামাতে নামাজ আদায়কারী, সুন্নতি দাড়ি, দ্বীনি ইলম আছে এবং আরো জানার চেষ্টায় আছে। ফরজ, সুন্নত আমলের ব্যাপারে যত্নবান, গুনাহ থেকে দূরে থাকার চেষ্টা করেন সর্বদা। যিনি দৃষ্টির হেফাযত করেন, নন মাহরাম মেইন্টেইন করেন/ সর্বোচ্চ চেষ্টা করেন। স্ত্রী ও মায়ের মাঝে ইনসাফ করতে পারবে, পরিবারের সবার হক সম্পর্কে সচেতন।কথায় কথায় রাগারাগি করবে না, স্ত্রীর প্রতি সম্মানবোধ থাকবে, কেয়ারিং, দায়িত্বশীল হবে, গাইরত থাকবে।স্ত্রীর ভুল ত্রুটি গুলো সুন্দর ভাবে বুঝিয়ে শুধরে দিবে, হাইলাইট করবে না।স্ত্রীর প্রতি সাপোর্টিভ হবে। তার মতামতের গুরুত্ব দিবে। তাওহীদ, আকীদা, আল ওয়ালা ওয়াল বারা এসব সম্পর্কে সঠিক জ্ঞান রাখেন।আমি আশাকরি সেও IOM এ পড়বে ভবিষ্যতে।মোট কথা ইলম অর্জনের চেষ্টা থাকবে। আল্লাহর প্রিয় বান্দা হওয়ার চেষ্টায় থাকবে, স্ত্রীর পর্দার ব্যাপারে যত্নবান হবে।বইপ্রিয় হবে। ঘুরতে পছন্দ করে। লেবাসধারী আমি অনেক ভয় পাই, তারা দূরে থাকবেন। আমার বাবা মায়ের বড় ছেলে নেই। তাই তারা আমার জাওয কে নিজের ছেলেই মনে করবে আর সেভাবেই ভালোবাসবে ইন শা আল্লাহ। তিনিও যেন আমার বাবা মা কে নিজের বাবা মা মনে করেন, ভালোবাসেন। আমার বাবা মায়ের বড় ছেলে হন। ক্ষমা করার মানসিকতা থাকতে হবে, স্ত্রীর সাথে বন্ধুসুলভ আচরণ করতে হবে। এগুলো শর্ত বলা যায়না, বরং একজন আদর্শ স্বামীর জন্য এগুলো তার মধ্যে থাকা উচিত। কেউই পরিপূর্ণ নয়। এজন্য একজন আরেকজনের পরিপূরক হতে হবে। কারণ স্বামী স্ত্রী একে অপরের পোশাক স্বরুপ। বায়োডাটা পড়ে যদি পছন্দ হয় আর যদি নিজে কনফিডেন্ট থাকেন তাহলেই কেবল যোগাযোগ করবেন ইন শা আল্লাহ।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? স্পেসিফিক কোনো পছন্দ অপছন্দ নেই৷ কিন্তু সবাই চায় তাদের মেয়েকে কাছে বিয়ে দিতে। এজন্য ঢাকা বিভাগ হলে ভালো হয়। বা কম দূরত্বের কোনো জেলা হলে ভালো।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমার একাডেমিক শেষ আলহামদুলিল্লাহ ইন্টার্নিশিপ সহ। এখন আমি একজন রেজিস্টার্ড ভেটেরিনারিয়ান (পশু চিকিৎসক)। ২০১৮-২০২২, ৫ বছরের ডিগ্রি হলেও করোনার জন্য প্রায় ১ বছর পিছিয়ে গেছি। ২০২৪ এর জানুয়ারিতে একাডেমিক শেষ হয়েছে। যদিও এখন আমার ডিগ্রী কোনো কাজে আসছে না। বাইরে যেয়ে চাকরি করতে আগ্রহী নই। আর বাইরে প্র্যাক্টিস করলে আমার মাহরাম মেইনটেইন করা হবেনা সেভাবে। এজন্য আমার ডিগ্রী আপাতত কাজে আসছে না, নামের আগে ডক্টর লাগানো ছাড়া। মাঝে মাঝে অনলাইনে কেউ হেল্প চাইলে প্রেস্ক্রাইব করি। (পেশায় কোনটা দিবো কনফিউশনে ছিলাম। এখন আমি ফ্রিল্যান্সিং এর জন্য চেষ্টা করছি। ২ টা দেয়ার সুযোগ নেই, এজন্য এটাই দিয়েছি।)
বিশেষ কিছু যদি জানাতে চান আমার হোম ডিস্ট্রিক্ট মাদারিপুর হলেও যাওয়া হয় ২/৩ বছর পর পর। ভাগ হওয়ার পর এখনো বাড়ি করা হয়নি আমাদের। আল্লাহ চাইলে শীঘ্রই করা হবে ইন শা আল্লাহ। আমার বাবা মা আমাদের এই পর্যায়ে আনতে অনেক স্ট্রাগল করেছেন লাইফে, এখনো করছেন। তাদের জন্য কিছুই করতে পারিনি। তাদের এক্সপেকটেশন গুলাও হয়তো পূরণ করতে পারবো না সেটা তারা ধারণা পেয়ে গেছে।ছোট থেকেই তাদের আমার প্রতি অনেক এক্সপেকটেশন ছিলো আমি তাদের কে হতাশ করতে চাইনা পুরোপুরি। চাকরি আমি করবো না দ্বীনে ফেরার পর থেকেই ডিটারমাইন্ড। কিন্তু ঘরে বসে হালাল ইনকাম করতে চাই যাতে তাদের সাপোর্ট করতে পারি। আশা করি আমার ভবিষ্যৎ স্বামী আমাকে এই ব্যাপারে সাপোর্ট করবেন ইন শা আল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 285 ভিউস