female

বায়োডাটা নাম্বার

AH-102897

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'১''

৪৩ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা মতিঝিল,ঢাকা
বর্তমান ঠিকানা মতিঝিল,ঢাকা
কোথায় বড় হয়েছেন? ঢাকাতেই
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'১''
ওজন ৪৩ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল Golden A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা BSc(Hons.),Department of Zoology
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Siddheswari College
পাসের সন Running
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা HSC
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা HSC:Viqarunnisa Noon College,SSC:Ideal School and College
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim preparatory Course,Batch:2309
পারিবারিক তথ্য
পিতার পেশা Retd.Government Officer,Dhaka WASA
মাতার পেশা Housewife
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য Elder Sister:Married,,Husband: BSc Engr.,Web Developer at RugsUSA,USA
ভাইদের সম্পর্কে তথ্য Elder Brother:MSc.in Transportation Engg.(BUET),BSc.in Civil Engg.(BUET), Ex.Lecturer Department of CEE,Islamic University of Technology(IUT) *Assistant Engineer,Office of the Superintending Engineer,Narayanganj Region,Local Government Engineering Department(LGED),The People’s Republic of Bangladesh
চাচা মামাদের পেশা চাচা:৪ জন,ফুপু:১ জন, মামা:৫ জন,খালামনি: ৬ জন Details will be provided in next step in sha Allah.
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা Educated and Respected family,Middle class Alhamdulillah.
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ খুবই প্রেফারেবল।ভাই বোন সকলে দ্বীন প্র‍্যাকটিস করে,ভাইয়াই আমাদের পরিবারের প্রথম দ্বীন প্র‍্যাকটিস করা শুরু করেছিলো আলহামদুলিল্লাহ।আব্বু আম্মুও চেষ্টা করেন,নিজেরা কোনোকিছুতে অবহেলা করলেও আমাদেরকে কখনো বাধা দেন না আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ৮-৯ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি, আলহামদুলিল্লাহ পারি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা,নিকাব,হাত মোজা,পা মোজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না,আলহামদুলিল্লাহ। তবে মাঝেমধ্যে অনিচ্ছাকৃত এরকম সিচুয়েশনে পড়তে হয়,আল্লহুম্মাগফিরলী।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না,আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? সেরকম কোনোকিছুতে যুক্ত নেই।মাঝেমধ্যে কাছের ২-১ জন বান্ধবীকে কুরআন শেখাই,নিজে যতটুকু জানি ততটুকুই ওদেরকে জানানোর চেষ্টা করি।আইওএমের সাব মাশক গ্রুপে লিডারের দায়িত্বে আছি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? shirk
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন জীবন যদি হতো নারী সাহাবীর মতো,নামাজে মন ফেরানো,নবিজির পরশে সালাফের দরসে,নূরুন আলা নূর,সাইমুম সিরিজ,গল্পে আঁকা মহিয়সী খাদিজা(রা.)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শাইখ মুহাম্মাদ সালিহ আল মুনাজ্জিদ,শাইখ মুহাম্মাদ বিন সালিহ আল উসাইমীন রহিমাহুল্লাহ, ড.খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ,মাওলানা আবু তাহের মিসবাহ,শাইখ আহমাদুল্লাহ,শাইখ তামিম আল আদনানী
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) **Board scholarship(Talent Pool) in JSC from Ideal School and College,,SSC(General Grade) from Ideal School and College,HSC(General Grade)from Viqarunnisa Noon College. ** Got Scholarship from High Commission of India,Dhaka
নিজের সম্পর্কে কিছু লিখুন নামাজ,রোজা,ইসলামের মৌলিক বিষয়গুলো মেনেছি ছোটবেলা থেকেই। ইসলাম সম্পর্কে জানতে এবং মানতে সবার প্রথম উৎসাহ পেয়েছি ভাইয়ার থেকে।তবে ইসলাম সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান ছোট থাকতে ছিলনা,সবকিছু বুঝে শুনে মেনেছি বা করেছি এমনটা নয়। তবে এত না জানার পরও,এত অজ্ঞ থাকার পরও আল্লাহ সুবহানাহু ওয়াতায়া'লা নিজের অনুগ্রহ দ্বারা যেভাবে আমাকে হেফাযত করেছেন,,তার কৃতজ্ঞতা সারা জীবনেও আদায় হবে না বলেই মনে করি।সময়ের সাথে সাথে আল্লাহ তা'য়ালা অনেক দ্বীনি ম্যাচিউরিটি দান করেছেন,করছেন আলহামদুলিল্লাহ। আল্লাহর দয়া,রহমত আর করুনা ছাড়া কোনো আশা নেই বলেই বিশ্বাস করি। আমি খুবই সাধারন একজন।সাধারণ জীবনযাপন করতে পারলেই ভালো লাগে,একটা জিনিস দিয়ে চলে যায় এরকম সত্ত্বেও কোনো কিছু কেনা অপছন্দ;এতে অভ্যস্তও নই।বাসার বাইরে খুব বেশি সিরিয়াস প্রয়োজন ছাড়া বের হইনা।বাইরে যাওয়ার আগে,কোনো কিছু কেনার আগে অনেকবার(২-৩দিন) চিন্তা করি না গেলেও চলবে কিনা,না কিনলেও চলবে কিনা।(তবে দূরে কোথাও বেড়াতে যেতে ভালো লাগে,বেড়ানোর শখ আছে কিন্তু যাওয়া হয়ে উঠে না খুব বেশি)। ইন্ট্রোভার্ট,,প্রচলিত নিয়মে আনস্মার্টও।কথাবার্তা,গল্প..করি বাসার সকলের সাথে কিন্তু নিজের কথা শেয়ার করিনা খুব একটা, নিজেকে লুকিয়ে রাখতেই ভালো লাগে।জেদ আছে,কন্ট্রোলের চেষ্টা করি আলহামদুলিল্লাহ। বই পড়তে অনেক ভালোবাসি।একসময় বিভিন্ন বই পড়লেও এখন দ্বীনি বই ই বেশি পড়া হয়।সবচেয়ে খারাপ দিক যেটা,একটা বই পড়ার সময় দুনিয়ার খেয়াল থাকে না,ক্ষুধাও পায় না। সারাদিনের মাঝে সবচেয়ে ভালো সময় কাটে যখন দ্বীনি বোনদের তালিমে একসাথে হই,তালিম শুনি। মানুষকে নিয়ে উপহাস করা,গালিগালাজ এগুলো খুব অপছন্দ করি।অল্প ইল্ম হলেও ইখলাসের সাথে আমলকারী মানুষ অনেক বেশি প্রিয়।দ্বীনকে খুব বেশি ব্রেইন খাটিয়ে বুঝার চাইতেও আবেগমিশ্রিত সাধাসিধে মানুষ পছন্দ করি। নিজের আখলাকের সার্টিফিকেট নিজেই দেয়া আসলে খুবই কঠিন ব্যাপার। **বিয়ের আগে বিয়ের পরবর্তী বিষয় নিয়ে আমার ভাবনা বলতে,,অন্য একজন মানুষ জীবনে এসে হঠাৎ করেই আমার ঈমান আমলের সব ঘাটতি পূরন করে ফেলবেন এমনটা আশা করি না আমি,আমি মনে করি নিজেকে নিজেরই পরিবর্তন করতে হয়,,প্রথম স্টেপ নিজেকেই নিতে হয় এবং আল্লাহর কাছে সাহায্য চাইতে হয়।তাছাড়া ভবিষ্যতে সন্তানদের তারবিয়াতের ব্যাপারেও-ইনডিজুয়ালি আমার একার পক্ষে কতটুকু ভূমিকা রাখা সম্ভব সেগুলা নিয়েই ভাবনা-চিন্তা করি,মাঝে মাঝে পড়াশোনা করি।আমার মনে হয় আরেকজনের প্রতি আগে থেকেই অনেক এক্সপেক্টেশন রাখার চেয়ে নিজে কতটুকু কি করা যাবে তাতেই বেশি মনোযোগ দেয়া জরুরি।যদি আল্লাহ তা'য়ালার ইচ্ছায় সেরকম সাহায্যকারী কেউ আসেন,,সেটা অবশ্যই আমার প্রতি আল্লাহ সুবহানাহু ওয়াতা'য়ালার বিশেষ অনুগ্রহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আপাতত ইন শা আল্লাহ আইওএমের মুকাররিরাহ হওয়ার ইচ্ছা আছে,যদি আল্লাহ কবুল করেন।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ি,পেইন্টিং শিখি,রান্না শিখি...
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাসার ছোটখাটো কাজ করি,,আম্মু কখনো রান্না করতে না পারলে আমি করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী হিসেবে যতটুকু অধিকার ইসলাম দিয়েছে আমি নিজে তাতে সন্তুষ্ট আলহামদুলিল্লাহ। তারপর নারী পুরুষের সমান অধিকার হলো কি হলো না তা নিয়ে চর্চা করায় আমার ইন্টারেস্ট নেই আসলে।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? রাসুল(সা.) মেয়েদের জান্নাতে যাওয়ার যে চারটি শর্তের কথা বলেছেন,তার মাঝে একটি বিয়ের সাথে সম্পর্কিত।যদি জান্নাতে যাওয়া সহজ হয়,তবেই যেন আল্লাহ বিয়ের ফয়াসালা করেন,এটাই চাই।যদি বিয়ে নাও হয়,তবুও সেটা আল্লাহর ফয়সালা,হয়ত আল্লাহ তা'য়ালা অন্য কোনো উপায়ে আমাকে জান্নাত দান করবেন,ইন শা আল্লাহ।এভাবেই ভাবি,বিশ্বাস করি।আল্লাহ আর তাঁর রাসুল(সা.) কেই সবচেয়ে বেশি ভালোবাসি।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না,সিরিয়াস প্রয়োজন না হলে যাওয়ার ইচ্ছা নেই।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জি,সব মিলিয়ে সবকিছু অনুকূলে থাকলে ইন শা আল্লাহ কন্টিনিউ করবো,নাহলে করবো না।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? দেখাশোনা করা,আনুগত্য করা,ভালো কাজে উৎসাহ দেয়া,খারাপ কাজে নিষেধ করা,দ্বীনি কাজে যতটুকু সম্ভব সহায়তা করা।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 25-29
গাত্রবর্ণ Fair,medium fair...
নূন্যতম উচ্চতা 5'7"(not so mandatory)
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা BSc./MSc.complete (Science Background)
বৈবাহিক অবস্থা Unmarried
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- দাড়ি ত অবশ্যই থাকতেই হবে,এখানে ত কোনো অপশন রাখার সুযোগ নেই।ইনকাম অবশ্যই হালাল হতে হবে আর আমার ফ্যামিলির সাথে সামঞ্জস্যপূর্ণ এরকম।
পেশা হালাল পেশা,হালাল ইনকাম হতে হবে অবশ্যই(mandatory)
অর্থনৈতিক অবস্থা Middle/Upper middle class
পারিবারিক অবস্থা Environment as a respected muslim family should have. Moderate muslim & ultra-modern family is not preferable at all.
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন *আল্লাহর দ্বীনকে ভালোবাসেন,দ্বীন প্র্যাকটিস করেন(শুধু বিয়ের জন্য নয়;আল্টিমেট সাকসেস পাওয়ার উদ্দেশ্যে,জান্নাত লাভের আশায়)। *আল্লাহকে সত্যিকার অর্থেই ভয় করেন,তাক্বওয়ার নীতি মেনে চলেন।নজরের হেফাজত করেন এবং মাহরাম গাইরে মাহরাম মেনে চলেন। *৫ ওয়াক্ত সালাত জামাআতে আদায় করেন। *পরিবার,আত্মীয়,প্রতিবেশী,বন্ধু- সকলের সাথে সুন্দর সম্পর্ক রাখেন,উত্তম আখলাকের চর্চা করেন। *সৎ,সাধাসিধে,ব্যক্তিত্ববান,পরিশ্রমী। *সবসময় আস্তে অর্থাৎ নিম্নস্বরে কথা বলেন,,জোরে জোরে কথা বলা আমি অনেক অপছন্দ করি। *আমার পর্দার বিষয়ে সবসময় সচেতন ভূমিকা রাখবেন। ***আমি তাক্বদীরে বিশ্বাস করি।আল্লাহ তা'য়ালা যা ঠিক করে রেখেছেন,তাক্বদীরে যা লিখেছেন তাই হবে। দিনশেষে সত্য এটাই যে,কারো পক্ষেই কারো অন্তর খুলে দেখা সম্ভব নয়।তাই,যিনি সবার অন্তর দেখেন,আল্টিমেটলি তার উপর ভরসা করা ছাড়া কোনো উপায় নেই বলেই মনে করি। N.B: কল না করে মেইলে যোগাযোগ করার অনুরোধ,ইন শা আল্লাহ মেইলেই রিপ্লাই দেয়া হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? জেলা ঢাকা হলেই ভালো হয়,,এটলিস্ট প্রেজেন্ট এড্রেস।বাসা থেকে আমাকে দূরে কোথাও দিতে চায় না।কাছাকাছির বিষয়টা বেশি প্রাধান্য দেয়।তবুও অন্যন্য বিষয়ের ভিত্তিতে হয়ত পরবর্তীতে চিন্তা করে দেখবে,আলোচনা সাপেক্ষে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য নেই
বিশেষ কিছু যদি জানাতে চান **দেশের বাইরে চলে যাবেন,ক্যারিয়ারের জন্য ওখানেই সেটেল হবেন এরকম প্ল্যান থাকলে যোগাযোগ না করাই ভালো,আসলে আমার ভাইয়া দূরে চলে যেতে দিতে চায় না,যদি কয়েক বছরের জন্য হয় তবে হয়ত চিন্তা করবে কিন্তু পার্মানেন্টলি চলে যাওয়ার প্ল্যান থাকলে দিবে না আসলে.. **আরেকটা বিষয় হচ্ছে,,আগে ছবি না দেখে বাসায় সরাসরি এসে দেখা করতে অসুবিধা,এমন যদি হয়ে থাকে,তাহলে দয়া করে শুধু শুধু কেউ যোগাযোগ কইরেন না। কারন আমি কারো সাথে ছবি শেয়ার করবো না(আল্লাহ তা'য়ালা সাহায্য করুক)। এখানে জায়েজ নাজায়েজের বিষয় নয় আসলে,,আমি এই বিষয়ে কোনো রিস্ক নিতে চাইনা।তাই আমাকে দেখতে হলে অবশ্যই আমাদের বাসায় আসতে হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 628 ভিউস