male

বায়োডাটা নাম্বার

AH-102904

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

পিরোজপুর

বরিশাল বিভাগ

১৯৯৪

উজ্জ্বল শ্যামলা

৫'৫''

৫১ কেজি

O+

প্রাইভেট জব

১৭০০০+


ঠিকানা
স্থায়ী ঠিকানা ইউনিয়নঃ ৪ নং দীর্ঘা, উপজেলাঃ নাজিরপুর, জেলাঃপিরোজপুর।
বর্তমান ঠিকানা ঢাকা উত্তর সিটি করপোরেশন, মিরপুর,ঢাকা (চাকুরীর সুবাদে আমি একা ঢাকা থাকি)
কোথায় বড় হয়েছেন? গ্রামের বাড়ি
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা পিরোজপুর
বিভাগ বরিশাল বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৪
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৫''
ওজন ৫১ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা প্রাইভেট জব
মাসিক আয় ১৭০০০+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল B
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১১
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৩
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক (সম্মান)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম বরিশাল বিএম কলেজ,বরিশাল
পাসের সন ২০১৭
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এমএ
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা ২০১৩ সালে এইচএসসি পরীক্ষার পরে ছয় মাসের একটি কম্পিউটার কোর্স সম্পন্ন করি। বিষয়ঃ কম্পিউটার অফিস এ্যাপলিকেশন।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা আমার বাবার একটি স্টীলবডি ট্রলার আছে, সেখান থেকে কিছু আয় হয়। এছাড়াও তিনি গ্রামের বাড়ি দেখাশুনা ও জমিজমা চাষাবাদ করেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বোন সবার ছোট,অবিবাহিত। বিএ প্রথম বর্ষ।
ভাইদের সম্পর্কে তথ্য ভাই বিএ ৩য় বর্ষে আছে,অবিবাহিত। একটি প্রাইভেট কোম্পানিতে জব করে।
চাচা মামাদের পেশা 👉বাবা-চাচা মোট তিনজন। আমার বাবা বাদে বাকি দু'জনেই মারা গেছে। তারা গ্রামের বাড়িতে ছোটখাটো ব্যবসা ও জমিজমা চাষাবাদ করতেন। আমার বাবা সবার ছোট। 👉মামা একজন,সে কাঠ চেরাই মিলে কাজ করে।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ্ মোটামুটি স্বচ্ছল।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের দ্বীনি অবস্থা বলতে গেলে সবাই নামাজ পড়ে,রমযানে রোজা রাখে। কিন্তু পর্দা রক্ষার ক্ষেত্রে তারা বড়ই উদাসীন। আর মাহরাম নন- মাহরাম বলতেতো তাদের কোন ধারনাই নেই। তবে আলহামদুলিল্লাহ্ আমার উছিলায় পরিবারের সবার মাঝে আগের থেকে অনেকটা পরিবর্তন হয়েছে। ইনশাআল্লাহ্, আশা করি তাদের মাঝে আরো অনেক পরিবর্তন হবে।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? সুন্নতি দাঁড়ি আছে
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? হ্যা
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যা,তবে ফজরটা মাঝেমধ্যে কাযা হয়ে যায়।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকেই কমবেশি নামাজ পড়ি। তবে, ২০১৮ সাল থেকে গুরুতের সাথে রীতিমতো পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? ইনশাআল্লাহ্ চেষ্টা চালিয়ে যাচ্ছি, তবে পুরোপুরি হচ্ছেনা। ইনশাআল্লাহ্, আশা করি বিবাহের পর এটা আমার জন্য আরো সহজ হবে।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? না,তবে চেষ্টায় আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? ঘরের বাহিরে গেলে পাঞ্জাবি,পায়জামা,টুপি ও জুতা পরি।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন রাজনীতি একদমই পছন্দ করিনা।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? শয়তানের ধোকায় পড়ে মাঝেমধ্যে দেখে ফেলি। তবে, না দেখারই চেষ্টা করি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? একটু ঠান্ডার সমস্যা আছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? এখন পর্যন্ত কোন মেহনতে যুক্ত হতে পারিনি,তবে খুব খুব ইচ্ছা আছে।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না,এগুলো পছন্দ করি না।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার আমার কাছে খুবই অপছন্দের একটি জায়গা। কারন এখানে শিরকি কর্মকাণ্ড তৈরি হয় এবং মূর্খ লোকদের পদচারণা হয় বেশি।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন ১.দ্য কেয়ারিং হাসবেন্ড ২.দ্য কেয়ারিং ওয়াইফ ৩.দ্য পারফেক্ট হাজবেন্ড ৪.দ্য পারফেক্ট ওয়াইফ ৫.সারেন্ডার্ড ওয়াইফ ৬.প্রেমময় দাম্পত্য জীবন ৭.দাম্পত্যের ছন্দপতন ৮.দাম্পত্য জীবনের আলোকিত পথ ৯.এখন যৌবন যার ১০.ম্যাসেজ ১১.আহবান ১২.মা,মা,মা ও বাবা ১৩.মুমিনের পারিবারিক জীবন ১৪.ভালোবাসার বন্ধন ১৫.লাভ ক্যান্ডি ১৬.লাভ এন্ড হ্যাপিনেস ১৭.লাভ এন্ড রিসপেক্ট ১৮.লাভ লেটার ১৯.আই লাভ ইউ ২০.বিবাহের বিধান ২১.বিবাহ পাঠ ২২.নজরের হেফাজত ২৩.ভালোবাসার চাদর ২৪.দুজন দুজনার ২৫.প্রিয়তমা ২৬.সন্তান গড়ার কৌশল ২৭.নাসিহাহ্ ২৮.সকাল সন্ধ্যার দুয়া ও জিকির ২৯.সন্তানের প্রতি মাতা-পিতার দায়িত্ব ও কর্তব্য ৩০.সংসার সুখের হয় দুজনের গুনে ৩১.ওগো শুনছো ৩২.প্যারেন্টিং ৩৩.বিয়ের আগে ফ্যান্টাসি নয় হোক বাস্তব প্রস্তুতি ৩৪.রসূলের চোখে দূনিয়া ৩৫.সাহাবিদের চোখে দুনিয়া ৩৬.তাবিয়িদের চোখে দুনিয়া ৩৭.আমি কি তোমাদের জানিয়ে দেবোনা ৩৮.যে আপসোস রয়েই যাবে ৩৯.পথ দেখাবে কুরআন ৪০. নবী জীবনের গল্প ৪১. জীবন যেখানে যেমন ৪২.গল্পগুলো অন্যরকম ৪৩.হ্যাপি ম্যারিড লাইফ ৪৪.দু'জনার পাঠশালা ৪৫.সংসার ভাবনা ৪৬.পর্দা নারীর অধিকার ৪৭.দ্য পারফেক্ট কাপল এছাড়াও রয়েছে ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর স্যারের জনপ্রিয় সব বইগুলো। ইনশাআল্লাহ এগুলো সংগ্রহ করে একটি পারিবারিক ইসলামিক লাইব্রেরি দেবার বড্ড স্বপ্ন আছে।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ১.শায়খ আহমদুল্লাহ ২.প্রফেসর মোখতার আহম্মেদ ৩.মিজানুর রহমান আজহারি ৪.জাকির নায়েক ৫.কাজী মুহাম্মাদ ইব্রাহিম ৬.আবু বকর মুহাম্মাদ জাকারিয়া ৭.ড. সাইফুল্লাহ ৮.ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নাই
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি খুবই সাধারণ একজন মানুষ। সাধারণ জীবনযাপন আমার খুবই পছন্দের। বিলাসী জীবনযাপন আমি একদমই পছন্দ করিনা। আমার দামি বাড়ি-গাড়ি নেই,নেই কোন ব্যাংক,ব্যালেন্স। তবে যতটুকু আছে তা নিয়েই পরিষ্কার-পরিছন্ন ও গোছালো থাকতে পছন্দ করি। দুনিয়ার বুকে আমার স্থান খুবই নগন্য। আমি একজন প্রাকটিসিং মুসলিম। জেনারেল লাইনে পড়াশোনা করেছি। মাদ্রাসায় পড়ার সৌভাগ্য আমার হয়নি। এগুলো ভেবে মাঝেমাঝে খুবই খারাপ লাগে।যাইহোক, আমি আমার বাকি জীবনটা পরিপূর্ণ কুরআন ও সুন্নাহর আলোকে গড়ে তুলতে চাই। আর এজন্য আমি আমার অর্ধাঙ্গিনীর পরিপূর্ণ সাপোর্ট আশা করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমার ভবিষ্যতের মুল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে আমার পরিবারকে পুরোপুরি ইসলামের পথে নিয়ে আসা। আমার পরিবারটাকে পরিপূর্ণ কুরআন ও সুন্নাহর আলোকে গড়ে তুলতে চাই।
অবসর সময় কিভাবে কাটান? অবসর সময় মোবাইলে কুরআন তেলোয়াত, ইসলামী সংগীত ও বয়ান শুনি। এছাড়াও সাধ্য অনুযায়ী বাবা-মা এর কাজে সাহায্য করি। অবসরে মাঝেমাঝে ইন্টারনেট ব্যবহার করা হয়।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? চাকুরিরত অবস্থায় পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সাথে পড়তে পারছিনা। কিছু ওয়াক্ত জামাতের সহিত পড়া হয়,আর কিছু ওয়াক্ত একাকী পড়ে নেই।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আমি আমার বাবা-মায়ের বড় সন্তান। সেই হিসেবে গুরুত্বপূর্ণ কিছু করতে গেলে আমি প্রথমে আমার বাবা-মায়ের সাথে পরামর্শ করে করি এবং তারাও গুরুত্বপূর্ণ কিছু করতে গেলে আমাকে ডেকে পরামর্শ করে নেয়। বোনের পড়াশুনার ব্যাপারে বিভিন্ন সময় বিভিন্ন পরামর্শ দিয়ে থাকি।এছাড়াও সাধ্য অনুযায়ী বাবা-মা এর কাজে সাহায্য করি। তাই বড় সন্তান হিসেবে আমাকে অনেক দায়িত্ব পালন করতে হয়। যেটা এভাবে সংক্ষিপ্ত আকারে লিখে প্রকাশ করা সম্ভব নয়।।
আপনি কি ধুমপান করেন? না, তবে সকল নেশা জাতীয় দ্রব্যকে আমি খুবই ঘৃণা করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আমার জন্য বিয়ে করাটা খুবই জরুরী হয়ে দাড়িয়েছে। বিবাহ না করার কারনে মাঝেমধ্যে নিজেকে বিভিন্ন গুনাহে জড়িয়ে ফেলছি। নিজেকে নিয়ন্ত্রণ করতে পারছিনা। বিয়ের মাধ্যমে অর্ধেক দ্বীন পূর্ণ হয়। ইনশাআল্লাহ্ বিবাহের মাধ্যমে আমি আমার পরিবারকে একটি জান্নাতি পরিবার হিসেবে রুপ দান করতে চাই।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? ইনশাআল্লাহ্ পারবো, আমাকে যে পারতেই হবে।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? চাকরি বা দুনিয়া লাভের জন্য কোন পড়াশোনা করতে পারবেনা। তবে দ্বীনের জন্য সে প্রচুর পড়াশোনা করতে পারবে এবং এ বিষয়ে তাকে সাহায্যও করা হবে ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? গ্রামের বাড়িতে বাবা-মা এর সাথে।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্ত্রীর প্রতি স্বামীর অনেক অনেক দায়িত্ব রয়েছে। আর সেটা এভাবে লিখে মনের ভাব প্রকাশ করা যাবেনা। তবে এতটুকুই বলতে চাই আমি আমার স্ত্রীকে শুধু দুনিয়াতেই পেতে চাইনা, আমি আমার স্ত্রীকে নিয়ে জান্নাতে যাবার স্বপ্ন দেখি। আমি তার কাছে একজন চক্ষুশীতলকারী স্বামী হতে চাই। আর এজন্য যে যে দ্বায়িত্ব পালন করা দরকার আমি সবগুলো পালন করার চেষ্টা করবো ইনশাআল্লাহ্। শুধু মাত্র স্বামীকেই দ্বায়িত্ব পালন করলে হবেনা। দু'জন দু'জনকেই দ্বায়িত্ব পালন করতে হবে, দু'জন-দু'জনকে বুঝতে হবে।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৯ থেকে ২৫ এর মধ্যে
গাত্রবর্ণ ফর্সা, উজ্জ্বল ফর্সা, উজ্জ্বল শ্যামলা,শ্যামলা
নূন্যতম উচ্চতা ৪'১০
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- পরিপূর্ণ পর্দানশীল হতে হবে।
পেশা ছাত্রী
অর্থনৈতিক অবস্থা মানানসই
পারিবারিক অবস্থা মধ্যবিত্ত, উচ্চ-মধ্যবিত্ত,নিম্নবিত্ত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন সর্বপ্রথম তাকে অবশ্যই ধার্মিক হতে হবে। উত্তম চরিত্রের হতে হবে। মানুষকে কষ্ট দিয়ে কোন কথা বলা যাবেনা। আমার পরিবার,আত্মীয়স্বজন এবং তার পরিবার ও তার আত্মীয়স্বজন কারো সাথেই কোন ধরনের খারাপ আাচারন ও কষ্ট দিয়ে কথা বলা যাবেনা। মাহরামদের সাথে সব সময় মুচকি হাসি দিয়ে কথা বলতে হবে। সর্বদা সবসময় মাহরাম ও নন মাহরাম মেনে চলতে হবে এবং আমাকেও এ বিষয়ে সাহায্য করতে হবে। কারন আমিও এখনো পরিপূর্ণভাবে মাহরাম নন-মাহরাম মেনে চলতে পারছিনা,তবে চেষ্টা করছি। রাগ, অহংকার, হিংসা, জেদ এগুলো থাকা যাবেনা। সবসময় কুরআন সুন্নাহর আলোকে সহজ জীবনযাপন করার মনমানসিকতা থাকতে হবে। বিপদাপদ, অভাব-অনটন আসলে ধৈর্য্য ধারন করে আমার হাতে হাত রেখে বাকি পথ চলতে হবে। কারো ভালো কি মন্দ কোন ধরনের সমালোচনা করা যাবেনা,হয় উত্তম কথা বলতে হবে নয়তো একদম চুপ থাকতে হবে।সাধ্য অনুযায়ী মানুষের বিপদে এগিয়ে আসতে হবে। অসহায়, দারিদ্র্য মানুষকে সাধ্য অনুযায়ী সাহায্য সহোযোগিতা করতে হবে। মোবাইল, টিভি, এগুলোর প্রতি আসক্ত হওয়া যাবেনা। সর্বোপরি তাকে সবসময় কুরআন সুন্নাহর আলোকে সঠিক ও সৎ পথে থেকে সহজ,সাদাসিধা জীবনযাপন করার মন মানসিকতা থাকতে হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, পিরোজপুর,বরগুনা
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করি। পদঃ রিসিপশনিস্ট।
বিশেষ কিছু যদি জানাতে চান ইনশাআল্লাহ্, বিয়ের শুরু থেকে শেষ পর্যন্ত পরিপূর্ণ সুন্নতি তরিকায় সহজ হতে হবে। সমাজের হিন্দুয়ানী কুসংস্কার ও রীতিনীতি মেনে বিয়ে হবেনা। দেনমোহর পাত্রের সামর্থ্য অনুযায়ী ধার্য্য করতে হবে। সামর্থ্যের বাইরে অতিরিক্ত দেমোহর পাত্রের ঘাড়ে চাপিয়ে দেয়া যাবে না। কারন,মোহরানা সম্পূর্ণ স্ত্রীর হক। তাই স্বামী যেন তার স্ত্রীর হক খুব সহজেই আদায় করতে পারে। আমি একজন প্রাকটিসিং মুসলিম। তাই দ্বীনের পথে চলার জন্য আমাকে প্রচুর প্রচুর সাহায্য করতে হবে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 513 ভিউস