male

বায়োডাটা নাম্বার

AH-102939

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

বগুড়া

রাজশাহী বিভাগ

কুষ্টিয়া

খুলনা বিভাগ

২০০০

ফর্সা

৫'৭''

১০১ কেজি

A+

ছাত্র/ছাত্রী

নির্দিষ্ট না


ঠিকানা
স্থায়ী ঠিকানা গ্রাম- চুয়ামল্লিকপাড়া,পোস্ট অফিস: কাঞ্চননগর, পোস্ট কোড: ৭০৫০, থানা- দৌলতপুর, জেলা- কুষ্টিয়া
বর্তমান ঠিকানা বগুড়া সদর,বগুড়া
কোথায় বড় হয়েছেন? গ্রামে (এসএসসি পর্যন্ত)
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা বগুড়া
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা কুষ্টিয়া
বিভাগ খুলনা বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৭''
ওজন ১০১ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নির্দিষ্ট না
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস ৫ম বর্ষ(২০১৯-২০২০ সেশন)
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ,বগুড়া
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এইচএসসি
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নেই
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা শিক্ষকতা(কলেজ)
মাতার পেশা শিক্ষকতা(হাইস্কুল)
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য দুজনেই আমার ছোট। প্রথম জন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ২০২২-২০২৩ সেশনে অধ্যয়নরত। দ্বিতীয় জন তৃতীয় শ্রেণীতে অধ্যয়নরত।
চাচা মামাদের পেশা চাচা দুই জন। মেজ চাচা- শিক্ষক(কলেজ) ছোট চাচা- মৌসুমি ব্যাবসা ও কৃষি জমি দেখাশোনা করেন। মামা ৫ জন। বড় মামা- অবসরপ্রাপ্ত বিএডিসি কর্মকর্তা মেজ মামা- অবসরপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় শিক্ষক(ক্যালিফোর্নিয়া,যুক্তরাষ্ট্র) সেজ মামা- কৃষি জমি দেখাশোনা ৪র্থ মামা- হোমিওপ্যাথি চিকিৎসক ছোট মামা- বেসরকারি চাকুরীজীবি।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ মধ্যবিত্ত(সচ্ছল) ও সামাজিক ভাবে সম্মানিত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ মোটামুটি, নামাজের ব্যাপারে ছোট থেকেই আমাদেরকে শিখিয়েছেন,দ্বীনি অন্যান্য শিক্ষাও মার থেকেই পাওয়া, চাকুরীসহ কিছু কারণে সর্বদা মাহরাম-ননমাহরাম মেইনটেইন করতে পারেন না,তবে বুঝ আছে আলহামদুলিল্লাহ,আব্বুর দ্বীনের ব্যাপার বুঝ কিছুটা কম, আম্মু অন্যকে সর্বোচ্চ সুযোগ করে দিতে আগ্রহী।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? আলহামদুলিল্লাহ হ্যাঁ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? হ্যাঁ।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? চেষ্টা করা হয়, কখনো কখনো কাজা হয়ে যায়।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২১ সালের সেপ্টেম্বর থেকে নিয়মিত জামাতের সাথে আদায় করার এহতেমাম করা হচ্ছে, তার আগে একাকী আদায় করা হতো বেশি , অনেক ছোটবেলা থেকেই বাসায় পড়া হতো, করোনার পূর্ববর্তী এবং করোনাকালীন সময়ে গাফিলতি হয়েছে কিছুটা।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? না, এখন শিখার পর্যায়ে আছি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? টুপি-পাঞ্জাবী,পায়জামা, টাখনুর ওপর প্যান্ট, কখনো কখনো টি-শার্ট
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? নাটক-সিনামা,গান এসব স্ট্রিক্টলি এভোয়েড করা হয়। তবে ব্যাক্তিগত আগ্রহের কারণে আন্তর্জাতিক খবরা-খবর দেখা/শোনা হয়।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? 1.চশমা ব্যাবহার করতে হয়, power -2.00 in right eye & -1.75 in left eye(চশমা ছাড়া দুরের কোনোকিছু স্পষ্ট দেখতে পারি না, অস্পষ্ট অবয়ব দেখি), 2. OCD treatment completed(with SSRI & TCA) Alhamdulillah,no signs & symptoms for last 7/8 months. 3.have mild urethral strictures/stenosis, it takes some time(2/3 minutes more) to clear after urination. 4. In 2018, scrotal abscess ē(with) multiple discarding sinus, was operated, rt testis was involved.
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? তাবলীগ(আলমী শুরা)
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? দেশে প্রচলিত মাজারব্যাবস্থা স্পষ্ট শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন লা-তাহযান, আর রাহিকুল মাখতুম, রেইন্ড্রপ সিরাত,
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন হারুন ইজহার(হাফি:),কাজি ফজলুল করিম রাজু(শাইখুল হাদিস, কারবালা মাদ্রাসা, নিশিন্দারা,বগুড়া), ডক্টর আব্দুল্লাহ জাহাঙ্গীর(র), শায়খ আহামাদুল্লাহ, আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন আল্লাহর পাপী বান্দা আমি, নিজের অনেক সংশোধন দরকার,প্রতিনিয়ত ভুল পথে পা বাড়িয়ে ফেলি,ধোঁকায় পড়ে যায়, সেজন্য নিজের সংশোধনের চেষ্টা করছি।আল্লাহতালার অশেষ রহমত যে উঁনি আমাকে মেডিকেল সাইন্স পড়ার সুযোগ করে দিয়েছেন, কতই না নিখুঁত উঁনার সৃষ্টি, কতো সুক্ষ্মভাবে homeostasis maintain হচ্ছে যেটা আমাদের দ্বারা নিয়ন্ত্রণ অসম্ভব, আবার বিলিয়ন বিলিয়ন সেলের মধ্যে একটা ডিফেক্টিভ সেল থেকেই ক্যান্সার সৃষ্টি হয়ে সেটা মৃত্যুর কারণ হয়ে দাঁড়াচ্ছে,এমনটা যেন না হয় তারজন্যও কতরকমের mechanism, মেডিকেল সাইন্স পড়ে এটুকু অন্তত বুঝেছি আমি মানুষ হিসেবে ঠিক কতটা নগন্য, অসহায়। আমার রব্বের দয়া ছাড়া দুনিয়া কিংবা আখিরাতে কোন পথ দেখি না আমি।আল্লাহ চাইলে ভবিষ্যতে সার্জারীতে ক্যারিয়ার করার ইচ্ছা রাখি, কোনো কারণে দেশের বাইরে থাকতে হলে MRCS সম্পন্ন করে কোনো মুসলিম দেশে থাকার ইচ্ছা রাখি। মা-বাবা, ২ বোন আর সকল প্রিয় মানুষদের নিয়ে জান্নাতে থাকতে চাই, সেভাবে চলার চেষ্টা করতে চাই।আমার ধ্যানধারণা অনেকটা এমন যে, "যদি আমি দুনিয়াতে সবচেয়ে বেশি কষ্টে থাকা(definitely আমি তা না) মানুষটাও হই, তারপরও এই দুনিয়ার জীবনটা খুবই অল্প সময়ের মধ্যে শেষ হয়ে যাবে, এক নিমিষেই, কিন্তু মৃত্যুর মাধ্যমে যে জীবনের শুরু হবে সে জীবনের কোনো শেষ নাই,সুতরাং সেখানে যেন আমার রব্বের অশেষ দয়া ও ক্ষমা পেয়ে ভালো থাকতে পারি,চিরসুখের জান্নাতে থাকতে পারি, এমনটাই চাওয়া"।এজন্য একজন দ্বীনদার জীবন সাথী চাই,যিনি দ্বীনের পথে অবিচল থাকতে সর্বদা সহযাত্রী হবেন, আমার আহলিয়া আমাকে চিরসুখের জান্নাতের পথে চলতে পাশে থাকবে এমনটাই চাওয়া, আমি ভুল করলে,সঠিক থেকে দূরে সরে গেলে উনি আমাকে দূরে না ঠেলে দিয়ে সঠিক পথে আসতে সাহায্য করবেন এমনটা চাওয়া। ব্যাক্তি জীবনে আমি অ্যাম্বিভার্ট ধরনের,নিজের পরিচিত গন্ডির বাইরে খুবই অস্বস্তি বোধ করি(এমনকি অপরিচিত কারো সামনে খেতেও ভয়ানক অস্বস্তি হয়),সাধারণত আমি অপরিচিত বা স্বল্পপরিচিত কারো সাথে করনভার্সেশন কন্টিনিউ করতে পারি না, ২/১ টা কথা বলার পরে আর কথা খুজে পাই না। কিন্তু পরিচিতজনদের সাথে ঘন্টার পর ঘন্টা বকবক করতে পারি। আমার উনাকে(আহলিয়া) নিয়ে, আমার আকাশ সমান স্বপ্ন,নিজেদেরকে সঠিক পথে রাখা, একে অন্যের দুঃসময়ে পাশে থাকা, দ্বীনি পরিবার গঠন করা, কচিকাঁচাদের আল্লাহর পছন্দানুযায়ী পরিচালিত করা।পরিবার নিয়ে অল্প বয়সে মক্কা-মদিনায় যেতে চাই, আল্লাহ চাইলে মসজিদুল আকসাতেও যেতে চাই।সখের কাজ বই পড়া, কবিতা বাদে সবকিছুই টুকটাক পড়া হয়, ইতিহাস, ভ্রমণ, জীবনীগ্রন্থ, ডিটেকটিভ জনরার বইতে বেশি আগ্রহ,এখন আসলে সময় পাওয়া যায় না, আবার আগের তুলনায় ধৈর্য্য/আগ্রহ কমে গিয়েছে, তাই পড়াও কম হয়,কিন্তু পড়ার ইচ্ছা রাখি।অতিরিক্ত রাগ,মিথ্যা বলা ও গিবত করা অত্যন্ত অপছন্দ আমার(বিশেষ করে গল্পচ্ছলে/দৈনন্দিন কথোপকথনের সময় অন্যকে নিয়ে বিন্দুমাত্র আলোচনাও পছন্দ করি না) ব্যাক্তিগত ভাবে দ্বীনের ব্যাপারে আমি সর্বোত্তম পন্থা অবলম্বন করার তামান্না রাখি।হালাল আর হারামের মাঝামাঝি কিছু হয় বলে আমি মনে করি না।এবং কোনো ভুল/অন্যায়/অপরাধ হয়ে গেলে ইনিয়েবিনিয়ে সেটার পক্ষে সাফাই গাওয়ার থেকে সরাসরি নিজের ভুল স্বীকার করে নেওয়া পছন্দ করি, যেটা ভুল সেটা ভুলই, আমার দুর্বলতার কারণে আমি ভুল করে ফেললেও সেটার পক্ষে সাফাই গাওয়া/যুক্তি উপস্থাপন করা গোঁড়ামি মনে হয় আমার।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? অন্তত ফরজে আইন পরিমাণ ইলম শিখা, অন্তত কিছুটা কুরআন শরীফ হিফজ করা,চুড়ান্ত পেশাগত এমবিবিএস পরীক্ষা (Final Professional MBBS Examination) শেষে আল্লাহর রাস্তায় ১২০ দিন সময় দেওয়া, দাওয়াত ও তবলীগের মেহনতের কাজে আজীবন জুড়ে থাকা,আশেপাশে যেন দ্বীনি পরিবেশ তৈরি করা যায় সেজন্য চিন্তা ফিকির করা, কচিকাঁচাদের দ্বীনি শিক্ষায় শিক্ষিত করা(অন্তত হিফজ করানো, যদি আল্লাহ চান, করতেই হবে এমন বাধ্যবাধকতা নেই,কিন্তু দ্বীনি লাইনে পড়ানোর জন্য আগ্রহী ), এইজীবন তো মুহুর্তেই শেষ হয়ে যাবে, চক্ষুশীতলকারী নেক সন্তান যারা আমার মৃত্যুর পরেও আমার নাজাতের জন্য দোয়া করবে। তাছাড়া বর্তমানে প্রচলিত জেনারেল শিক্ষাব্যবস্থায় কাওমে লুতের অপকর্মকে যেভাবে নর্মালাইজ করানো হচ্ছে, এছাড়াও অনেক গার্বেজ গেলানো হচ্ছে তাতে করে এইসব ঝামেলাযুক্ত শিক্ষাব্যবস্থা এড়িয়ে চলার চেষ্টা করবো বাচ্চাকাচ্চার ক্ষেত্রে ,যদি না পরিবর্তন হয়। আমি চাই তারা দ্বীনি লাইনে অগ্রসর হবে, পাশাপাশি দুনিয়া পেলে ভালো না পেলেও ভালো। দ্বীনের বেসিক জ্ঞান যেন খুব কম বয়সেই তারা অর্জন করতে পারে সে চেষ্টা থাকবে সর্বোচ্চ, পশ্চিমা দেশে স্থায়ী হওয়ার কোনো ইচ্ছা নাই, বাচ্চাদের ক্ষেত্রেও একই ব্যাপার। পথ হারিয়ে ফেলার থেকে মৃত্যু শ্রেয়।
অবসর সময় কিভাবে কাটান? খুব একটা অবসর সময় পাওয়া যায় না, যা পাওয়া যায় সেগুলো বসে থেকে,টুকটাক বই পড়ে, খুব অল্প(একেবারেই নগণ্য) ঘোরাঘুরি এভাবেই কাটানো হয়।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ৫ ওয়াক্ত-ই চেষ্টা করা হয়, সাধারণত ৪ ওয়াক্ত নিয়মিত হয়।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? কিছু না(কোনো কাজের জন্য নির্দেশ দেওয়া হলে সেটা করতে চেষ্টা করি)
আপনি কি ধুমপান করেন? না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নিজের চরিত্র হেফাজতের জন্য,অর্ধেক দ্বীন পূর্ণ করার জন্য।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? ইন-শা-আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? হ্যাঁ
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না (মেডিকেল ব্যাকগ্রাউন্ডের হলে ভিন্ন কথা, পর্দায় থেকে, পরিবারের হক্ব আদায় করে উম্মাহর খেদমতের সুযোগ পেলে নিশ্চয় করবে)
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজের সাথে ইন-শা-আল্লাহ
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? পূর্নাঙ্গ মোহরানা আদায়, সাধ্যানুযায়ী ভরনপোষণ, পর্দার ব্যাবস্থা করা, প্রাপ্য সম্মান নিশ্চিত করা, সদ্ব্যবহার, দ্বীনি শিক্ষা দেওয়া/অর্জনের সুযোগ করে দেওয়া।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? যৌথ ফ্যামিলিতে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৩ বছর বা এর কম(২০০০ সাল বা এর পরে জন্ম এমন)
গাত্রবর্ণ ফর্সা(তবে দ্বীনদারিতাকে প্রাধান্য দিয়ে ছাড় দিতে প্রস্তুত ইন-শা-আল্লাহ )
নূন্যতম উচ্চতা ৫ ফিট
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস/বিডিএস শিক্ষার্থী,জেনারেল কিংবা কওমী যেকোনো, ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী , এইচএসসি পাশ(কিংবা চলমান)/সমমান,কওমী মাদ্রাসার শিক্ষার্থী, অনার্স চলমান এমন
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- খাস পর্দা
পেশা ছাত্রী
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত (কুফু অনুযায়ী, তবে দ্বীনদারিতাকে প্রাধান্য দিয়ে যেকোনো প্রকার ছাড় দিতে প্রস্তুত ইন-শা-আল্লাহ )
পারিবারিক অবস্থা মধ্যবিত্ত বা নিম্নমধ্যবিত্ত এবং অবশ্যই সামাজিক ভাবে সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন একদম বেসিক চাওয়া হচ্ছে উনি আমাকে দাইয়ুস বানাবেন না। এরপরে অন্যান্য গুণাবলি থাকলে আলহামদুলিল্লাহ, না থাকলে কোনো অভিযোগ নাই। অন্যান্য গুণাবলি - চক্ষুশীতলকারী, আমাকে বুঝবেন, দ্বীনের পথে চলতে সঙ্গী হবেন,আমার পাশে থেকে ভুলগুলো শুধরে দিবেন, দূরে সরে যাবেন না।একজীবন খুবই ছোট, এই ছোট্ট একটা জীবন আমি উনার প্রতি মুগ্ধতা নিয়েই শেষ করতে চাই।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? কুষ্টিয়া ও এর আশেপাশে, খুলনা বিভাগের মধ্যে হলে উত্তম সাথে রাজশাহী ও পাবনা জেলা (দ্বীনদারিতাকে প্রাধান্য দিয়ে যেকোনো জেলা ইন-শা-আল্লাহ )
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্র
বিশেষ কিছু যদি জানাতে চান আমি মা-বাবার একটাই ছেলে, বোন আছে দুইটা। তাই ভবিষ্যতে মা-আব্বাকে নিয়েই থাকবো ইন-শা-আল্লাহ। আহলিয়ার এমন মন-মানসিকতা কাম্য। যতদ্রুত সম্ভব পরিবারের মানুষদের নিয়ে মক্কা-মদিনায় যাওয়ার ইচ্ছা রাখি। দুনিয়াবি ভোগবিলাস কম করে মৃত্যু-পরবর্তী জীবনের জন্য প্রস্তুতি নিতে চাই। অধিক নেক সন্তানের পিতা হওয়ার ইচ্ছা রাখি, এবং দ্রুতই বাচ্চাকাচ্চা নেওয়ার ব্যাপারে আমি আগ্রহী। নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর নির্দেশ হচ্ছে: “তোমরা প্রমময়ী ও অধিক সন্তানপ্রসবা নারীকে বিয়ে কর। কেননা আমি তোমাদের সংখ্যাধিক্য নিয়ে অন্যান্য উম্মতের ওপর গর্ব করবো।[সুনানে আবু দাউদ, (২০৫০), আলবানী ‘ইরওয়াউল গালিল’ গ্রন্থে (১৭৮৪) হাদিসটিকে সহিহ আখ্যায়িত করেছেন] আমাকে অনেক বেশি দ্বীনদার না ভাবার জন্য অনুরোধ,আর পাঁচটা সাধারণ পরিবারের মতো পরিবারেই বড় হয়েছ আমি, যেখানে নামাজ রোজা আর ঈদের মধ্যেই ইসলাম সীমাবদ্ধ এমন ধ্যান প্রচলিত ছিলো। আম্মা ছোট থেকেই নামাজ শিখিয়েছেন, পেশাগত কারণে খাস পর্দা সম্ভব হয় না, তবে পরিবেশ করে দেওয়ার ব্যাপারে স্বচেষ্ট, আব্বার বুঝ কিছুটা কম, তবে ১৫ বছর আগের থেকে এখনকার অবস্থা আলহামদুলিল্লাহ অনেক ভালো, ভবিষ্যতে পূর্ণতা পাবে বলে আশাবাদী আমি, আমি নিজে লক ডাউন পরবর্তী(সেপ্টেম্বর ২০২১) সময়ে ক্যাম্পাসে এসে দাওয়াত ও তবলীগের মেহনতের সাথে যুক্ত হয়ে নতুনভাবে দ্বীন শিখছি(করোনাকালীন সময়ের আগে অফলাইনে মাত্র ২মাস ৭ দিন ক্লাসের।সুযোগ হয়েছিল, তখন সেভাবে মেহনতের কাজে জুড়ার সুযোগ হয়নি), একদমই শূন্য আমার দ্বীনি জ্ঞান । উল্লেখ্য, ইসলামের যেসব বিষয়ে মাজহাবগত মতপার্থক্য আছে শুধু সেগুলোকে ফোকাস করে বাড়াবাড়ি করাটা ভীষণভাবে অপছন্দ করি আমি, এটাকে ফেতনা সৃষ্টি কারণ মনে করি।আমি হানাফি মাজহাবের আলেমের অনুসরণ করি,তারা যা পছন্দ করেন আমিও তা-ই পছন্দ কর,তারা যা অপছন্দ করেন আমিও সেগুলো অপছন্দ করি। আমি খুব বড়সড় দ্বীনদার কেউ না, বরং আল্লাহর পাপিষ্ঠ বান্দা,প্রতিনিয়ত নফসের সাথে যুদ্ধ করতে হচ্ছে,কখনো পেরে উঠি,আবার কখনো হেরে যায়,তবে আশা হারিয়ে ফেলি না,কারণ আমি জানি আমার রব্বের ক্ষমার কোনো তুলনা নাই। কিন্তু তামান্না রাখি প্রতিদিন আগের দিনের থেকে ভালো মুসলিম হওয়ার। আল্লাহর কোনো প্রিয় বান্দি আমার এই চাওয়াতে সহযোগিতা করবেন এটাই চাওয়া। ইমান নিয়ে মৃত্যুবরন করতে চাই, সেজন্য ইমান রক্ষার্থে হিজরতের প্রয়োজন দেখা দিলে সেটাও করতে আপত্তি নাই আমার। উল্লেখ্য, ভরনপোষণের ক্ষেত্রে আমি আমার মতো চেষ্টা করবো পাশাপাশি আমার বাসায় থেকে আমাকে হেল্প করা হবে ইন-শা-আল্লাহ(বি.দ্র. স্ত্রীর পরিবার থেকে দোয়া ব্যাতিত কোনোকিছু প্রত্যাশা করি না), কেননা আমার নির্দিষ্ট কোন ইনকামের উৎস নেই। আর বিয়ের পরে যৌথ ফ্যামিলিতে থাকা বলতে বাবা-মা আর বোনদের(ওদের বিয়ের আগে পর্যন্ত) সাথে থাকার কথা বোঝানো হয়েছে। বিয়েটা আমি সম্পূর্ণ ইসলামি নিয়মে করতে চাই, বিজাতীয় ও ভিন্নধর্মীয় সংস্কৃতির প্রভাবমুক্ত থাকবে এমন প্রত্যাশা।জাঁকজমকহীন ভাবে, অল্প লোকজনের উপস্থিতিতে, কারো পর্দার খেলাপ হয় এমন কাজ না করে সম্ভব হলে মসজিদে, সুন্নাহ মেনে জীবনের এই গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করতে। ছাড় দেওয়ার ক্ষেত্রে, আমি সব ব্যাপারেই মোটামুটি ছাড় দিতে রাজি আছে, কিন্তু ছাড়ের মাত্রা চাওয়ার(আমি যেমন জীবনসঙ্গিনী চাচ্ছি সেটার) কাছাকাছি হলে ভালো হয়,যেমন, উচ্চতা কিংবা গায়ের রঙ কাছাকাছি(উজ্জ্বল শ্যামবর্ণ বা ৫ ফিটের কিছু কম) হলে ভালো হয়, জেলার ক্ষেত্রে উল্লেখিত জেলাগুলোর বাইরে কিন্তু কাছাকাছি হলে ভালো, দেশের এ-প্রান্ত থেকে ওপ্রান্তে হলে অসুবিধা, আর অর্থনৈতিক অবস্থার ক্ষেত্রেও একই কথা। বায়োডাটা দেখে ইস্তেখারা করে চুড়ান্ত সিদ্ধান্তঃ নেওয়ার অনুরোধ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1220 ভিউস