male

বায়োডাটা নাম্বার

AH-103014

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

কক্সবাজার

চট্টগ্রাম বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৫'৭''

৬০ কেজি

O+

ছাত্র/ছাত্রী

৫০০০-৭০০০


ঠিকানা
স্থায়ী ঠিকানা উত্তর হারবাং কোরবানিয়া ঘোনা, হারবাং, চকরিয়া, কক্সবাজার
বর্তমান ঠিকানা শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, ঢাকা বিশ্ববিদ্যালয়, লালবাগ, ঢাকা
কোথায় বড় হয়েছেন? গ্রামে+শহরে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা কক্সবাজার
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'৭''
ওজন ৬০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় ৫০০০-৭০০০
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা মার্কেটিং বিভাগ ৩য় বর্ষ
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ঢাকা বিশ্ববিদ্যালয়
পাসের সন ৩য় বর্ষ চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স ৩য় বর্ষ
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা তাবলীগে ৪০ দিন সময় লাগিয়েছিলাম। ৪র্থ শ্রেণী পর্যন্ত নূরাণী মাদ্রাসায় পড়াশোনা করেছি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা নিজস্ব মাহীন্দ্রা চালক।
মাতার পেশা গৃহিনী
বোন কয়জন? ৪জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন: বিবাহিত মেঝ বোন: বিবাহিত সেজ বোন: বিবাহিত ছোট বোন: বিবাহিত
ভাইদের সম্পর্কে তথ্য বড় ভাই: বিবাহিত (ওমান প্রবাসী)
চাচা মামাদের পেশা বড় চাচা: ছেলেরা প্রতিষ্ঠিত, তাই অবসর জীবন অতিবাহিত করছেন। মেঝ চাচা: অবসর জীবন অতিবাহিত করছেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত, সামাজিক ভাবে সম্মানিত আলহামদুলিল্লাহ
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আব্বা তাবলীগের মেহনতে যুক্ত আছেন। আম্মা বাইরে বের হলে পর্দার সহিত চলাফেরা করেন। বাড়িতেও পর্দার যথাযথ ব্যবস্থা রয়েছে আলহামদুলিল্লাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জি আলহামদুলিল্লাহ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জি আলহামদুলিল্লাহ
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোট বেলা থেকেই। আব্বা মসজিদে নিয়ে যেতেন। ছোট বেলায় মাদ্রাসার ছাত্র ছিলাম তাই কখনো জানা মতে নামাজ ছাড়িনি আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? সর্বোচ্চ চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জি আলহামদুলিল্লাহ। তবে আরো ভালো করতে চাই এবং কোরআনের অর্থ সমূহ আত্মস্থ করতে চাই ইনশা আল্লাহ্
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? পাঞ্জাবি, শার্ট, টি শার্ট পড়া হয়।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামিক রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখি।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ। ব্যবসায় শিক্ষার ছাত্র হওয়ায় বিভিন্ন বিজনেজ রিলেটেড ডকুমেন্টারি দেখা হয়।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? তাবলীগ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন প্যারেন্টিং, প্যারাডক্সিকাল সাজিদ, সিক্রেটস অফ জায়োনিজম।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মরহুম আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী (র:), ড: মিজানুর রহমান আযহারি, মুফতি মেনক
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) ইসলামিক বই আর কোরআন পড়তে পছন্দ করি। এছাড়া তেমন কোনো যোগ্যতার অধিকারী এখনো হইনি। আমার আহলিয়াকে আল্লাহ্ উত্তম যোগ্যতা দান করুক যেনো ওনার কাছ থেকে আরো দ্বীনি জ্ঞান অর্জন করতে পারি ইনশা আল্লাহ্।
নিজের সম্পর্কে কিছু লিখুন খুব ইন্ট্রোভার্ট মানুষ তবে হাসিখুশি থাকতে পছন্দ করি। শয়তানের ওয়াসওয়াসা থেকে বেচে থাকতে সবসময় ব্যস্ত থাকার চেষ্টা করি। সব সময় আল্লাহর কাছে দোয়া করতে থাকি আল্লাহ্ যেনো সকল ধরনের ফিতনা থেকে রক্ষা করেন। আল্লাহর রহমতে কোনো ধরনের বাজে অভ্যাস নেই।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমার একটি স্বপ্ন আছে, সেই স্বপ্ন হলো আমার এলাকায় বা এলাকার বাইরে আল্লাহ্ যেখানে কবুল করে সেখানে একটি আমার মায়ের নামে ইসলামিক স্কুল প্রতিষ্ঠা করতে চাই। সেই স্কুলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন আমার আহলিয়া ইনশা আল্লাহ্। সরকারি যে পরিবার পরিকল্পনার কথা বলা হয়, তা থেকে শত হাত দূরে থাকে এমন মানুষকে আল্লাহ্ আমার জীবনে দান করুক। মৃত্যুর পরে যেনো আমাদের ছেলে-মেয়ে আমাদের জন্য সদকায়ে জারিয়া হয় সেভাবে গড়ে তোলার মতো একজন আদর্শ মানুষ আমার জীবনে আল্লাহ্ দান করেন।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ি
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? প্রায় প্রতি ওয়াক্ত জামাতে পড়ার চেষ্টা করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? যেহেতু বাড়ির বাইরে থাকি বেশ কয়েক বছর থেকে, তেমন কোনো দায়িত্ব এখনো পালন করার সুযোগ হয়নি। তবে বাড়ি গেলে বাবার সাথে বাজারে গিয়ে বাজার করা+ বাড়িতে খালি জায়গা গুলো তে গাছের চারা রোপণ করা+ আম্মা কে মাঝে মাঝে তরকারি রান্নায় সাহায্য করা।
আপনি কি ধুমপান করেন? না আলহামদুলিল্লাহ। কখনো সিগারেট মুখেও নি নাই আলহামদুলিল্লাহ
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? ছাত্র জীবনে বিয়ে করার কঠিন সিদ্ধান্ত নেয়ার একমাত্র কারণ হচ্ছে এই ফিতনার যুগে নিজেকে পবিত্র রাখা। বিয়ে নবী মুহাম্মদ(স:) এর সুন্নাহ। আর একাকিত্ব দূর করা এবং মানসিক তৃপ্তি লাভ এবং চক্ষু শীতল করা। আল্লাহ্ যেনো আমার দোয়া কবুল করে একজন চক্ষু শীতলকারী একজন আদর্শ স্ত্রী আল্লাহ্ দান করেন। (আমিন)
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? ইনশা আল্লাহ্। আমি আমার সর্বোচ্চ দিয়ে আমার আহলিয়াকে অপরের চোখ থেকে হেফাজত করবো ইনশা আল্লাহ্। তবে একটি কথা বলি, আমার স্ত্রী যেনো সম্পূর্ণ রূপে মাহরাম/ নন মাহরাম মেনে চলেন। এতে ১% ও ছাড় দেয়া হবে না ইনশাল্লাহ। আমি নিজেও এসব বিষয়ে সর্বোচ্চ চেষ্টা করবো /করছি ইনশা আল্লাহ্।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? অবশ্যই ইনশা আল্লাহ্। যেহেতু একটি ইসলামিক স্কুল প্রতিষ্ঠা করার স্বপ্ন মনের মধ্যে লালন করি, সেহেতু ওনাকে অবশ্যই পড়াশোনা চালিয়ে যেতে হবে।এতে আমি সর্বোচ্চ দিয়ে সাপোর্ট করবো ইনশা আল্লাহ্।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? যেহেতু উনি একটি প্রতিষ্ঠানের পরিচালনার দায়িত্বে থাকবেন, বাইরে কিছু করার প্রয়োজন পড়বে না ইনশা আল্লাহ্। আল্লাহ্ আমাকে যতটুকু দেন ওইটুকু নিয়েই আমার বাবা-মা এবং আমার পরিবার নিয়ে আল্লাহ্ চালিয়ে নিবেন ইনশা আল্লাহ্। নিজের প্রতিষ্ঠান করা যদি কোনো কারণে সম্ভব ও না হয়, উনি বাসায় আব্বা আম্মার সাথে থাকবেন এবং নিজের সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব পালন করবেন ইনশা আল্লাহ্।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আব্বা-আম্মার সাথে ইনশা আল্লাহ্। তবে পড়াশোনা শেষ করার আগ পর্যন্ত ঢাকায় কোনো ভালো কওমি মাদ্রাসা বা আলোচনা করে যেখানে পড়াশোনা করা ভালো হয় ওখানেই থাকবেন। এই ক্ষেত্রে অবশ্যই আমাকে ওনার পরিবার সমর্থন করবেন। যেহেতু ছাত্র অবস্থায় বিয়ে করার মতো একটা সিদ্ধান্ত হাতে নিয়েছি।আমার বিশ্বাস রাখে এমন কাউকে যেনো আল্লাহ্ মিলিয়ে দেন।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? একটি পয়সাও না ইনশা আল্লাহ্। তবে আমি যেহেতু একজন ছাত্র, আমার আহলিয়ার পরিবার যদি আমার মাস্টার্স শেষ করার আগ পর্যন্ত আমার আহলিয়ার পড়াশোনার খরচটা বহন করে তাহলে তা আমার উপর এহসান করার সামিল হবে। এতে আমি টেনশন মুক্ত থেকে আমার সুন্দর একটা ক্যারিয়ার গঠন করার দিকে মনোযোগ দিতে পারবো ইনশা আল্লাহ্। তবে যে টাকা আমার আহলিয়ার জন্য ওনারা খরচ করবে তা আমি পরবর্তীতে পরিশোধ করে দিবো ইনশা আল্লাহ্।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? সর্বপ্রথম দায়িত্ব হলো তার ভরণপোষণ, এক্ষেত্রে আমি উপরে একটি বিষয় উল্লেখ করেছি, যেহেতু আমি একজন ছাত্র সেহেতু সেটি বিবেচনা করলে আল্লাহ্ উত্তম প্রতিদান দিবেন ইনশা আল্লাহ্। স্ত্রীর পর্দার ব্যাপারে খুব বেশি সতর্ক থাকা। বিয়ে পরবর্তীতে আমার প্রাইভেসি বলতে কোনো কিছু থাকবে না, সবকিছু স্ত্রীর কাছে জানা থাকবে ইনশা আল্লাহ্। এমন কি মোবাইলের পাসওয়ার্ড+পেসবুক পাসওয়ার্ডসহ সকল প্রকার তথ্য আমার আহলিয়ার কাছে থাকবে ইনশা আল্লাহ্। স্ত্রীর হক সম্পর্কে অবগত থাকা। বাবা-মার স্থান বাবা-মা, স্ত্রীর স্থান স্ত্রী। স্ত্রী যদি কোনো বৈধ কারণে রাগ করে তাহলে সেক্ষেত্রে চুপ থাকা। কোনো ভাবেই গায়ে হাত না তোলা। স্ত্রীর প্রয়োজনের দিকে নজর দেয়া। ঘুরতে নিয়ে যাওয়া এবং স্ত্রীর সাথে খুনসুটি করে সুন্নাহ আদায় কথা। সুযোগ হলের রান্নার ক্ষেত্রে সহযোগিতা করা। সন্তান পালনের ক্ষেত্রে সহযোগিতা করা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৮-২২
গাত্রবর্ণ শ্যামলা, উজ্জ্বল শ্যামলা,মানানসই(একটু মায়াবি হলেই আলহামদুলিল্লাহ)
নূন্যতম উচ্চতা ৫' + হলে ভালো হয়।
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি+ এবং পড়াশোনা করতে আগ্রহী এমন।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- আমি চাই, আমার স্ত্রীর সৌন্দর্য আমি ছাড়া পৃথিবীর আর কেউ না দেখুক। মাহরাম/নন মাহরাম মান্য করার ক্ষেত্রে ১% ছাড় দেয়া হবে না। নামাজের ক্ষেত্রেও ঠিক একই ভাবে সবকিছু মান্য করতে হবে।এক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতা থাকবে ইনশা আল্লাহ্।
পেশা ছাত্রী
অর্থনৈতিক অবস্থা মানানসই( সামাজিক ভাবে সম্মানিত হলেই আলহামদুলিল্লাহ)
পারিবারিক অবস্থা মানানসই
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ধৈর্যশীলা, কোরআন সহীহ ভাবে পড়তে পারে এমন এবং কোরআন মুখস্থ করার সর্বোচ্চ চেষ্টা। আমারো ইচ্ছা আছে। মাহরাম/ নন মাহরাম মেনে চলা। সম্পূর্ণ ইসলাম অনুযায়ী জীবন পরিচালনা করা। আদর্শ স্ত্রী+ আদর্শ মা+ একজন আদর্শ বৌ মা হওয়া। বিনয়ী হওয়া। বই পড়তে আগ্রহী হওয়া। আব্বা আম্মাকে নিজের বাবা মার মতো খেয়াল করা এবং সেবা করা। সর্বোপরি আমার চক্ষু শীতলকারিনী হওয়া।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? চট্টগ্রাম, কক্সবাজার,বান্দরবান, ঢাকা(যদি আব্বা আম্মার সাথে থাকার আগ্রহ থাকে তাহলে ঢাকা জেলা)
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য ছাত্র
বিশেষ কিছু যদি জানাতে চান আমি যেহেতু ছাত্র, উপরে উল্লিখিত বিষয়ে একটু ছাড় দিলে আল্লাহ্ হয়তো আমাকে টেনশন থেকে মুক্তি দিয়ে সুন্দর একটি ক্যারিয়ার তৈরির দিকে মনোযোগ দিতে সাহায্য করবেন। আমি আমার চরিত্র পবিত্র রাখতে বিয়ের সিদ্ধান্ত আমার পরিবারকে জানিয়েছি। আমার পড়াশোনার খরচ পরিবার থেকে আব্বা চালিয়ে যাচ্ছেন। আমার আহলিয়ার খরচ চালাতেও তেমন কষ্ট হবে না ইনশাল্লাহ। তবে আমিও যেহেতু পরিবার থেকে নিচ্ছি তাই ওই সামান্য আবদারটুকু। ছাত্র জীবনে বিয়েটা করলে আল্লাহ আমাদের টেনশন মুক্ত রাখবেন এবং আমাদের পড়াশোনা টা ভালো ভাবেই শেষ করতে পারবো ইনশা আল্লাহ্। আল্লাহর কাছে একজন দ্বীনদার ও চক্ষু শীতলকারী স্ত্রীর জন্য নিয়মিত দোয়া করে যাচ্ছি। আল্লাহ্ উত্তম পরিকল্পনাকারী।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 522 ভিউস