female

বায়োডাটা নাম্বার

AH-103064

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

২০০৩

উজ্জ্বল শ্যামলা

৫'২''

৫০ কেজি

A+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা নাখালপাড়া, তেজগাঁও, ঢাকা-১২১৫
বর্তমান ঠিকানা নাখালপাড়া, তেজগাঁও, ঢাকা-১২১৫
কোথায় বড় হয়েছেন? জন্মও ঢাকাতে আর বেড়ে ওঠাও ঢাকাতেই।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০৩
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৫'২''
ওজন ৫০ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান। বিএসএস অনার্স করছি পলিটিকাল সাইন্সে।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ইডেন মহিলা কলেজ
পাসের সন চলমান
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আমি এসএসসি দিয়েছি তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবং এইচএসসি দিয়েছি হলি ক্রস কলেজ থেকে। বরাবরই মানবিকের সাবজেক্টের প্রতি ভালোলাগা কাজ করে আমার। তার দরুনই মানবিক নিয়ে প্রথম থেকেই পড়েছি(এটা বলার কারণ হলো অধিকাংশ মানুষই মনে করে পেছনের সারির স্টুডেন্টরা সবসময় আর্টস নেয় কিন্তু এমন ধারণা সঠিক নয়) বি:দ্র: হলি ক্রস কলেজে পড়াকালীন আমি এতোটাও প্র্যাকটিসিং ছিলাম না তাই হয়তো পড়াটা সহজ হয়েছে। এ সময় এসে কখনোই হয়তো সেখানে ভর্তি হওয়া হতো না। সেখানে পড়াকালীনও আমি গা ভাসিয়ে দেই না। আমার ইমান আল্লাহ রহমতে একটুও নড়চড় হয়নি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা রেন্ট এ কারের ব্যবসা করেন এবং চালক
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য আমার বোন বড় আর আমি ছোট। বড় বোন গ্র্যাজুয়েট এবং বিবাহিত (রব্বাতুল বাইত) বোনের স্বামী নাক কান গলা ইন্সটিটিউটের প্রজেক্ট ম্যানেজার।
চাচা মামাদের পেশা চাচা,জেঠারা সবাই ব্যবসার সাথে জড়িত এবং সকলেই গ্রামে থাকে। মামা দুজন। একজন তাবলীগ জামাতের তিন চিল্লার সাথী এবং ব্যবসায়ী (বিবাহিত)। অন্যজনও তাবলীগ জামাতের তিন চিল্লার সাথী। বর্তমানে মাওলানা পড়ছেন (অবিবাহিত)। তাঁদের অবস্থান ঢাকায়। খালামনিরা সবাই বিবাহিত (রব্বাতুল বাইত) এবং খালুরা ঢাকায় বিভিন্ন সম্মানিত সেক্টরে চাকরিজীবি অবস্থায় আছেন আলহামদুলিল্লাহ (পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আমরা মধ্যবিত্ত পরিবার। আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা অনেক ভালো রেখেছেন। ঢাকায় নিজেদের ফ্ল্যাটে থাকছি এবং আল্লাহ রহমতে বাবা কোনো কিছুর কমতি বুঝতে দেননি কখনো। এলাকাতেও স্থানীয় এবং সম্মানজনক অবস্থান রয়েছে।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ সবারই দ্বীনের বুঝ এবং পর্দার বুঝ রয়েছে। বাসায় মাহরাম-নন মাহরাম মানার সর্বাধিক চেষ্টা করা হয়। সুন্নতের তরিকায় চলার চেষ্টা করা হয়।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? বিগত এক-দুই বছর যাবত
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? আলহামদুলিল্লাহ সর্বোচ্চ চেষ্টা করছি মেনে চলার
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? ঢিলাঢালা বোরকা,বড় হিজাব, ভ্রু ঢেকে লম্বা নিকাব পড়া হয়
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন রাজনীতি নিয়ে তেমন কোনো চিন্তাভাবনা আমি ধারণ করি না।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? মাঝেমধ্যে ফেসবুক স্ক্রল করার সময় চোখের সামনে পড়ে যায়। বিরত থাকার চেষ্টা করি।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? না তবে আমি চশমা পড়ি
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজার সম্পূর্ণই শিরক। আমাদের কোনো সামান্য কিছুর প্রয়োজন হলেও তা আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার নিকট চাইতে হবে।আল্লাহ ব্যতীত অন্য কিছুর উপাসনা করা বা সেই বিশ্বাসও বুকে লালন করা শিরক। আলহামদুলিল্লাহ জীবনেও কখনো মাজারে যাওয়া হয়নি।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন খুশু-খুযু,ফেরা,প্রত্যাবর্তন, প্যারাডক্সিকাল সাজিদ সিরিজ, তুমি ফিরবে বলে, মেঘ রোদ্দুর বৃষ্টি,তারাফুল, প্রদীপ্ত কুটির, আহকামুন নিসা, হাদিসের নামে জালিয়াতি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ডা. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর (রাহিমাহুল্লাহ),আহমাদউল্লাহ, ড. জাকির নায়েক, মিজানুর রহমান আজহারী
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি বেশ চঞ্চল চটপটে,সুপারএক্টিভ প্রকৃতির একজন মানুষ। সবসময় হাসি-খুশি থাকতে ও মানুষকে হাসি-খুশি রাখতে পছন্দ করি। মুখ গোমড়া করে রাখা আমার পছন্দ না। পরিস্থিতিভেদে আমার আচরণ হয়ে থাকে্।যেখানে নিজেকে শক্ত রাখা দরকার সেখানে খুবই স্ট্রং থাকার চেষ্টা করি আবার খুব কাছের কেউ বকা দিলে চোখ দিয়ে টপটপ করে পানিও গড়িয়ে পড়ে। ন্যাকামি ও বেয়াদবি আমার একদমই পছন্দ না। বাচ্চা খুবই ভালোবাসি আমি।ট্রাভেলিং বেশ পছন্দ আমার। দুনিয়াতে আল্লাহর দেয়া সকল নেয়ামত দেখার জন্য ভ্রমণ করতে চাই। আমি বেশ সময় মেইনটেইন করি। ১ টায় যেখানে থাকার কথা আমি সেখানে কখনোই ২ টায় পৌছাই না বরং ১২:৩০ এর মধ্যে পৌছে যাই। সময়ের কদর না করা আমি অপছন্দ করি।পরিপাটি, পরিচ্ছন্নতা পছন্দ করি। রান্না-বান্না খুব আনন্দের সাথে করি। নতুন নতুন রান্না শিখতে আমার ভালো লাগে(তাই বলে কখনোই কোনো জিনিস অপচয় করিনি)। আমি আলহামদুলিল্লাহ বেশ ভালো মেহেদী দিয়ে দিতে পারি ও অর্গানিক মেহেদী নিজেও বানিয়ে থাকি। ক্রাফটিং, ড্রয়িং, ক্যালিগ্রাফিও করে থাকি। খাবার খেতে ও খাওয়াতে পছন্দ করি তবে আমি স্বাস্থ্য সচেতনও বটে৷ দায়িত্ব নিয়ে যেকোনো কাজ সম্পাদন করার চেষ্টা করি। সবাই বলে গ্রুপ লিড করার অর্থাৎ নেতৃত্ব দেয়ার বেশ ভালো একটা গুন নাকি আমার মধ্যে আছে।
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমি এখনও অনেক নগন্য। দ্বীনি অনেক কিছু সম্পর্কেই হয়তো জ্ঞান নেই। তাই দ্বীনের জ্ঞানকে অনেক প্রসারিত করতে পারবো এমন জীবনসঙ্গী চাচ্ছি।
অবসর সময় কিভাবে কাটান? বই পড়ে, পরিবারকে সময় দিয়ে, বিভিন্ন ঘরের কাজের মধ্যেই কেটে যায়।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাসার সব কাজই আলহামদুলিল্লাহ করে থাকি। বিশেষত আমার মা অসুস্থ থাকায় এসব দৈনন্দিন কাজকর্ম আমাকে সামলাতে হয়।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? ইসলামে অলরেডিই নারীদেরকে অধিক পরিমানে সম্মান, অধিকার ও মর্যাদা দেয়া হয়েছে। আর বর্তমানে সমঅধিকারের নামে যা করা হচ্ছে তা মোটেও গ্রহণযোগ্য নয়। সম-অধিকারের নামে এখন মূলত নারীদের ব্যাপকভাবে ব্যবহার করছে সমাজ ও পুরুষরা যা অজ্ঞ নারীরা বুঝতে ও মানতে নারাজ!
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা নারীদেরকে পুরুষদের জন্য ও পুরুষদেরকে নারীদের জন্য সৃষ্টি করেছেন। একটি হালাল বন্ধনে আবদ্ধ হয়ে থাকার জন্য বিয়ের নির্দেশ দিয়েছেন। হারাম থেকে বিরত থাকার জন্য একটি হালাল সম্পর্কে যুক্ত হওয়া অর্থাৎ বিয়ে করা জরুরী৷ বর্তমান জামানা ফেতনা ও গুনাহের জামানা। এসময় নিজেকে গুনাহ এবং ফেতনা থেকে বিরত রাখার জন্য বিয়ের থেকে উত্তম ও উপযুক্ত জিনিস আর কিছুই নেই। তাছাড়াও আমার অর্ধেক দ্বীনকে পূর্ণ করার জন্যও বিয়ে করা প্রয়োজন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেয়া যাবে
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামী ও সংসারের হক আদায় করাও ইবাদতের পর্যায়ে পড়ে। আর আমার চেষ্টা থাকবে তাঁদের হকগুলো পুরোপুরি আদায় করে তাঁদের সন্তুষ্টি লাভ করা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২২-২৮
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা নূন্যতম ৫'৬"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা স্নাতকোত্তর
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই সুন্নতি দাঁড়ি থাকতে হবে এবং হালাল ইনকাম থাকতে হবে।
পেশা যেকোনো হালাল পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত( বর্তমানের উর্ধ্বগতিতে চলার মতন সচ্ছল)
পারিবারিক অবস্থা ছোট পরিবার
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন সব মেয়েরই স্বপ্ন থাকে একজন ভালো, দ্বীনদার ও উত্তম জীবনসঙ্গীর৷ আমিও তাঁর ব্যতিক্রম নই। আমার মিষ্টভাষী মানুষ পছন্দ যে রাগের মাথায়ও নিজের জবানকে সংযত করবে ও আমায় কটু কথা শোনাবে না। আমি যেমন সব কিছু ছেড়ে তাঁর পরিবারকে আপন করে নেবো সেও যাতে আমার পরিবারকে সেভাবেই আপন করে নেয়। আমাকে এবং আমার পরিবারকে যে সম্মান করবে এবং আমার বাবা মা কে শ্বশুর-শ্বাশুড়ি হিসেবে না দেখে যাতে বাবা মা হিসেবে দেখে এমন কেউ( আমার থেকেও অবশ্যই সে এমনটাই পাবে ইন শা আল্লাহ)। যৌতুকের প্রতি যার বিন্দুমাত্র আগ্রহ নেই এবং যার বিয়ে পরবর্তী সময়েও কোনো উপহার লাভের নেশা নেই। যার প্রতি কুরবানীতে শ্বশুরবাড়ির খাসি না পেলে মাথা কাটা যাবে না। যার পরিবারকে ইদে হাজার হাজার টাকার মার্কেট দিলো না কেন বা রমাদান শুরুর আগেই কেন আমার বাবা রমাদানের বাজার পাঠায় নি এসব নিয়ে কোনো টেনশন থাকবে না। যে তাঁর পরিবারের সব ভুলভাল কথা মেনে আমার ওপর অত্যাচার করবে না বরং আগে সত্যতা যাচাই করবে। পরিবার ও স্ত্রীকে হ্যান্ডেল করার মতোন সামর্থ্যবান, মানসিকতাপূর্ণ ও বুদ্ধিমান একজন। আমার ভেতরে এখনো বহুকিছুর কমতি রয়েছে। আমি এখনো নগন্য। দ্বীনের তেমন কিছুই জানা হয়নি,শেখা হয়নি। একসাথে নিজেদের ভুল ত্রুটি শুধরে জান্নাত লাভের জন্য কাজ করতে পারবো এমন কাউকে চাচ্ছি যে আমার কমতিগুলোর কারণে কখনো আমাকে খোটা দিবে না বরং আমাকে দ্বীনের দিকে আরো অগ্রসর হতে সাহায্য করবে। সর্বোপরি যাকে দেখে আমার পরাণ জুড়াবে!!!
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোনো কিন্তু ঢাকার আশেপাশের হলে অগ্রাধিকার পাবে
অন্যান্য তথ্য
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1572 ভিউস