male

বায়োডাটা নাম্বার

AH-103191

পাত্রের বায়োডাটা

ডিভোর্সড

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৮৯

উজ্জ্বল ফর্সা

৫'৫''

৭০ কেজি

O+

প্রাইভেট জব

30,000


ঠিকানা
স্থায়ী ঠিকানা Dhaka
বর্তমান ঠিকানা Dhaka
কোথায় বড় হয়েছেন? Dhaka
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা ডিভোর্সড
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৮৯
গাত্রবর্ণ উজ্জ্বল ফর্সা
উচ্চতা ৫'৫''
ওজন ৭০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা প্রাইভেট জব
মাসিক আয় 30,000
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০০৪
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০০৬
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Bachelor of Business Studies (BBS) in Management
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Dhaka College
পাসের সন 2010
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Bachelor of Business Studies (BBS) in Management
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা N/A
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: N/A
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসরপ্রাপ্ত সরকারি চাকুরীজীবি
মাতার পেশা Home Maker
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য Married, Home Maker
ভাইদের সম্পর্কে তথ্য Married, Private Job Holder
চাচা মামাদের পেশা No paternal & maternal uncles
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা সাদা সিধে জীবনে অভ্যস্থ। এমন কাউকে চাওয়া যিনি সাদা-সিধা জীবনের সাথে মানিয়ে নিতে পারবেন। আবূ উমামাহ্ ইয়াস ইবনু সালাবাহ্ হতে বর্ণিতঃ তিনি বলেন, রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ তোমরা কি শুনছ না? তোমরা কি শুনছ না? (অর্থাৎ- মনোনিবেশ শুনার জন্য) নিশ্চয়ই সাদা সিধে জীবন-যাপন করাই ঈমানের অংশ, সাদা সিধে জীবন-যাপন করাই ঈমানের অংশ। (আবূ দাঊদ) রিজিক বাড়ানোর সবচেয়ে কার্যকরী আমল বিয়ে করা। নেক নিয়তে ও গুনাহ থেকে বাচার জন্য বিয়ে করলে মহান আল্লাহ তাদের সচ্ছল করে দেবেন এটা আল্লাহ তায়ালার ওয়াদা। আল্লাহ তাআলা বলেনঃ ‘তোমাদের মধ্যে যারা বিবাহহীন, তাদের বিবাহ সম্পাদন করে দাও এবং তোমাদের দাস ও দাসীদের মধ্যে যারা সৎকর্ম পরায়ন,তাদেরও। তারা যদি নিঃস্ব হয়, তবে আল্লাহ নিজ অনুগ্রহে তাদেরকে সচ্ছল করে দেবেন। আল্লাহ প্রাচুর্যময়, সর্বজ্ঞ।’(সুরা নুর: আয়াত ৩২)
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ আম্মা মাস্তুরাত জামাতে ৩ দিন করে ওয়াক্ত লাগিয়েছেন। মাশাআল্লাহ দ্বীনের উপরে চলার জন্য ও দ্বীন মানার ব্যাপারে সবাই আগ্রহী। আহালিয়া পরিপূর্ণ দীনী ও পর্দার পরিবেশ পাবেন ইংশাআল্লাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জী আলহামদুলিল্লাহ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জী আলহামদুলিল্লাহ
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? জী, ছোট বেলা থেকেই আলহামদুলিল্লাহ মসজিদে আম্মা নামাজের জন্য পাঠাতেন। বালেগ হবার আগেই (৭ম শ্রেনীতে থাকতেই) নিয়মিত ভাবে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার সৌভাগ্য আল্লাহ তায়ালা দিয়েছেন।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? অবশ্যই চলা হয়
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ কিছুটা হিফজ আছে
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? সুন্নতের পরিপূর্ণ এহতেমাম করা হয় আলহামদুলিল্লাহ।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? আস্তাগফিরুল্লাহ কখনি না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নেই আলহামদুলিল্লাহ
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? দাওয়াত ও তাবলীগ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? কবর যিয়ারত করা ছাড়া কবর তথা মাযার ঘিরে আরো যত কাজ করা হয়, তা সবই বিদআত। এসব করা জায়েজ নেই।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন *হায়াতুস সাহাবা , *মুন্তাখাব হাদীস, *হযরত জী ইলিয়াস সাহেব (রহঃ) এর মালফুজাত, *হযরত জী ইউসুফ সাহেব (রহঃ) এর বয়ানাত, *তাফসীরে উসমানী।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন *হযরত মাওলানা সাদ সাহেব (দাঃ বাঃ), *হযরত মাওলানা ইউসুফ সাহেব (রহঃ), *হযরত মাওলানা ইলিয়াস সাহেব (রহঃ),*হযরত মাওলানা জাকারিয়া সাহেব (রহঃ), *হযরত মাওলানা আশরাফ আলী থানভী (রহঃ)
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আলহামদুলিল্লাহ তাবলীগে ৪ মাস দেনে ওয়ালা মাস্তুরাতসহ ১ চিল্লা লাগানো। কুরআন কিছুটা হিফজ আছে। হক্কানী ওলামায়েকেরামের সোহবত প্রাপ্ত। দাওয়াত ও তাবলীগের কাজকেই জীবনের উদ্দেশ্য বানিয়ে নিয়েছি। পরিপূর্ণ সুন্নাহ অনুযায়ী জীবন চালানো ও সাদা-সিধা ভাবে জীবন চালানোর নিয়্যত করেছি। দুনিয়া নয় আখেরাতি হচ্ছে আসল জিন্দেগী। দুনিয়া লোভীদেরকে আমি খুব ঘৃণা করি। যারা দুনিয়ার চাকচিক্য চাচ্ছেন দয়া করে নক না দিলেই ভালো হবে।
নিজের সম্পর্কে কিছু লিখুন মাশাআল্লাহ হালাল উপার্জনের চেষ্টা করি। অপ্লতেই সন্তুষ্ট আলহামদুলিল্লাহ। ঈমান ও ইলমের ব্যাপারে খুব সচেতন। প্রতিদিন মসজিদ ও ঘরে ঈমান ও ইলমের মেহনতঁ করা হয়। অহেতুক কথা না বলে বেশী সময় চুপ থাকা পছন্দ করি। কারো সমালোচনা বা দোষের পিছনে লাগাকে খুব অপছন্দ করি। I am a humble person, very calm kind, and soft-spoken. I have a pure heart full of love and devotion for Islam the religion of light. I am a well-grounded, easy-going person with a positive attitude toward life and the right mix of traditional and modern values. Big on mind, body, and spiritual development – hence I need someone equally driven and supportive in this regard. I have a strong work ethic. My innate nature is always to work hard and be smart. I’m extremely strong, lean, and athletic. I’m very disciplined and goal-oriented. I like to introspect and continuously develop my skills and habits. I don’t watch TV shows, listen to music, or watch movies. I only stick to non-fictional content like learning something from a documentary or watching YouTube to learn how to do something. I like culture (food, clothes, etc.) but I’m not cultural at all – I try to view everything with an Islamic filter and keep whatever fits with Islam.
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? I also give time in the path of Allah by partaking in Tablighi Jamaat. I try to give 3 days a month and 40 days a year, where a few brothers get together at a Masjid and spend a weekend learning and teaching, and improving Quran recitation. We engage in activities that took place in Masjid un Nabawi, like giving Dawah. We also visit brothers at their homes just to give a small reminder about the shortness of this life, the vastness of the hereafter, and the greatness of Allah. I'm trying to become a Hafidh of the Quran (and more importantly, live by the Quran, not just memorize it). I always try my hardest to pray 5 times a day at the masjid. I always try very hard to fulfill the commands of Allah. I try giving Dawah to people as often as possible and trying to bring Yaqeen into my heart about the reality of this world, which is that it is a test. I stick with the community in the masjid and avoid mixing with people that may negatively impact my Emaan.
অবসর সময় কিভাবে কাটান? অবসর সময়ে দ্বীনী আলোচনা করা, কিতাব পড়া ও আমালে ব্যাস্ত থাকি।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? Alhamdulillah, 5 times regularly.
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? I like spending family time and learning and teaching the Sunnah and reminding myself and others about Allah and his promises. I value communicating and building healthy meaningful relationships with my family.
আপনি কি ধুমপান করেন? Never
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ বিয়ে ২০১৩ এর মে, ডিভোর্স হয়েছে ২০২০ এর এপ্রিলে। তার মানসিক সমস্যার কারনে স্বামীর অবাধ্যতা, খারাপ আচরণ সম্পর্কে ফাটলের সূচনা করে । কারো সমালোচনা করতে আমি ইচ্ছুক নই। তাকদিরে এমনটিই ছিলো যা আল্লাহর ফয়সালা এটাই মূল কথা। I think it is too personal to say the reasons for the divorce, and I think we cannot say everything, some people do not feel comfortable talking much about it, and some people you can call a little sensitive to talk about it. Personally, all I can tell and say is that it wasn't working out well, or let's say we did not match well, maybe what Allah wanted, the devil came between us, or we don’t know, and maybe we will know on judgement day.
বিবাহিত অবস্থায় আবার কেন বিয়ে করতে চাচ্ছেন ? N/A
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জী আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নিজের ঈমান ও আমালের হেফাজত ও দিলের পরিপূর্ণ সুকুনের জন্য এক আল্লাহওয়ালী খাস পর্দানশীল মাস্তুরাতের প্রত্যাশায়। একজন জীবনসঙ্গী প্রয়োজন যিনি আমাকে খুব বুঝবেন, কখনো মিথ্যে বা ধোঁকা দিবেনা, পরম বন্ধু হয়ে মনের গভীর থেকে ভালোবেসে আমাকে শতভাগ মেনে দুনিয়ার জীবন কাটাবেন ও আখিরাতে জান্নাতে একসাথে থাকার জন্য সহধর্মিণী হয়ে দ্বীনের ব্যাপারে সাহায্য করবেন যিনি আমাকে রাজার মতো সম্মান দিয়ে আমার হৃদয়ের রানী হয়ে থাকবেন। দাওয়াতের মেহনতে আঞ্জাম দিবে কিন্তু তা স্বামীর পরামর্শ সাপেক্ষে। স্ত্রীদের জন্য আসল হচ্ছে স্বামীকে সন্তুষ্ট করা তার খেদমত করা। ঘরসাজানো মনের মাধুরী মিশিয়ে, রান্না করা অনিচ্ছায় নয় বরং পরম ভালোবাসা ও মমতায়, কাপড় ধোঁয়া আল্লাহর সন্তুষ্টির জন্য যেন আরেকজন খাদেমা এসে স্বামীর নজরের গুনাহের কারণ না হয়। সর্বপরি নিজেকে স্বামীর জন্য সবসময় সাজিয়ে পরিপাটি করে রাখা যেন স্বামী নিজেকে গুনাহ থেকে বাচিয়ে পরিপূর্ণ ঈমানের স্বাদ পেতে পারে। স্বামীর মেজাজ বুঝে মিষ্টি আলাপনে হৃদয়কে ভালোবাসায় সিক্ত করবে। দেশ বিদেশে দীনী মেহনতের জন্য সফর করবে কিন্তু স্বামীর সাথে, স্বামীর থেকে অন্য কোনো আপা, খালামনি, বান্ধবী বা নিজের পরিবারের কাউকে কখনোই প্রাধান্য দিবেনা। হ্যাঁ, তবে অবশ্যই তিনি তার নিজ মাতা, পিতার খেদমত ও আত্মীয় স্বজনের হককে আদায় করতে সচেষ্ট থাকবেন। নেক খানদান আওলাদের জননী হবে, তাই নিজের নজর, জবান সহ সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গের হেফাজত করবে। স্বামীর সাথে কোনো রকমের খেয়ানত করবে না। আম্মাজান খাদিজা (রাঃ) এর মতো সবসময় স্বামীর জন্য নিবেদিতা প্রাণ হবে।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? ইংশাআল্লাহ পারবো । অবশ্যই খাস পর্দা করতে হবে , কখনো কোনো গায়ের মাহরামকে নিজের কন্ঠের আওয়াজও না শুনানো চাই।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? যতটুকু পড়েছেন মাশাআল্লাহ, তবে আহালিয়ার একান্ত ইচ্ছে থাকলে যদি পর্দা করে সম্ভব হয় তবে আলোচনা সাপেক্ষে , স্ত্রী হচ্ছে ঘরের রাণী, ঘরে থাকার মাঝেই নারীদের সম্মান। হ্যাঁ, তবে যা শিখবেন দ্বীনি বা দুনিয়াবী সবকিছুই স্বামীর থেকে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? যদি পর্দা নস্ট না করে সম্ভব হয় ও আহালিয়ার একান্ত ইচ্ছে থাকে তবে সেটা আলোচনা সাপেক্ষে। (কোন গায়ের মাহরামের সামনে যাওয়া, আলাপ করা আমি মুনাসেব মনে করিনা), সবসময় স্বামীর সন্তুষ্টি তালাশে ব্যস্ত থাকতে হবে।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? গাজীপুরে ইংশাআল্লাহ।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? আস্তাগফিরুল্লাহ কখনো না। সমস্ত হারাম কাজ থেকে নিজেকে হেফাজতে রাখার নিয়্যত করেছি। তবে পাত্রী পক্ষকেও বিয়ের সমস্ত বিষয়গুলো ও দেনমোহর পরিপূর্ণ সুন্নাহ অনুযায়ী নির্ধারণ করার মানসিকতা থাকতে হবে। নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বিয়েতে অযথা অতিরিক্ত খরচে নিরুৎসাহিত করেছেন। অতিরিক্ত খরচের বিয়ে বরকতহীন। হাদিসে এসেছে, নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে বিয়ে যত সহজ এবং স্বল্পব্যয়ী হয় সে বিয়ে ততই শান্তি ও বরকতময় হয়। (মিশকাত, হাদিস নং ১৯৫৮)
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা ও জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? সুখী সংসার গঠনে স্বামী-স্ত্রী দুজনেরই বিশেষ করণীয় আছে। কিন্তু পরিবারের দায়িত্বশীল হিসেবে এ ক্ষেত্রে স্বামীর দায়িত্ব বেশি। একটি সুখী পরিবার গড়তে স্ত্রীর প্রতি স্বামীর দায়িত্ব ও কর্তব্যঃ ‘পুরুষ নারীর ওপর দায়িত্বশীল; কারণ, আল্লাহ তাদের একের ওপর অপরের শ্রেষ্ঠত্ব দান করেছেন এবং এ জন্য যে পুরুষ তাদের ধনসম্পদ ব্যয় করে।’ (সুরা-৪ নিসা, আয়াত: ৩৪) বিয়ের পর স্বামীর ওপর তিনটি দায়িত্ব বর্তায়: স্ত্রীর ভরণপোষণ, পোশাকপরিচ্ছদ ও আবাসনব্যবস্থা করা। স্বামীর প্রতি ওয়াজিব হলো এমন একটি গৃহে স্ত্রীর আবাসনব্যবস্থা করা, যে ঘরে স্ত্রীর অনুমতি ছাড়া কেউ প্রবেশ করবে না এমনকি স্বামীর পরিবারের লোকও নয়, সন্তানও নয়। তা হতে হবে রান্নাঘর ও স্নানাগারসহ স্বয়ংসম্পূর্ণ আবাসনব্যবস্থা, যাতে তালাবদ্ধ করার ব্যবস্থাও থাকবে। ইমাম আবু হানিফা (রহ.) ও ইমাম মুহাম্মাদ (রহ.)–এর মতে সামর্থ্যবান স্বামীরা স্ত্রীর জন্য একজন পরিচারিকার ব্যবস্থা করবেন। স্ত্রীর সঙ্গে একান্তে বসা ও খোশগল্প করা অবসরে স্ত্রীর সঙ্গে একান্তে বসে কিছু গল্পগুজব করা, তার মনের কথা জানা-বোঝা, তার কোনো চাহিদা থাকলে তা জেনে নিয়ে পূরণ করা স্বামীর জন্য জরুরি। আয়েশা (রা.) বলেন, নবী করিম (সা.) যখন (ফজরের সুন্নত) সালাত আদায় করতেন, তখন আমি জাগ্রত হলে তিনি আমার সঙ্গে কথা বলতেন। অন্যথায় তিনি শয্যাগ্রহণ করতেন এবং ফজরের সালাতের জন্য মুয়াজ্জিন না ডাকা পর্যন্ত শুয়ে থাকতেন। (বুখারি, হাদিস: ১১৬১) স্ত্রীর জন্য সুসজ্জিত ও সুবাসিত হওয়া স্বামীর করণীয় হচ্ছে নিজেকে সর্বদা পরিচ্ছন্ন ও পরিপাটি রাখা। কেননা অপরিচ্ছন্ন থাকা ও অপরিষ্কার পোশাক পরিধান করা স্ত্রীরা পছন্দ করে না। ইবন আব্বাস (রা.) বলেন, ‘আমি আমার স্ত্রীর জন্য সুসজ্জিত হতে এমন পছন্দ করি যেভাবে আমার জন্য তার সুসজ্জিত হওয়া পছন্দ করি।’ (তাফসির কুরতুবি: ৫/৯৭) স্ত্রী অসুস্থ হলে তার সেবা করা স্ত্রী অসুস্থ বা রোগাক্রান্ত হলে সাধ্যমতো তার সেবা করা স্বামীর কর্তব্য। ইবন ওমর (রা.) বলেন, ওসমান (রা.) বদর যুদ্ধে অনুপস্থিত ছিলেন। কেননা তাঁর স্ত্রী আল্লাহর রাসুল (সা.)-এর কন্যা অসুস্থ ছিলেন। তখন নবী করিম (সা.) তাঁকে বলেন, বদর যুদ্ধে যোগদানকারীর সমপরিমাণ সওয়াব ও (গনিমতের) অংশ তুমি পাবে। (বুখারি, হাদিস: ৩১৩০) স্ত্রীকে সহযোগিতা করা স্ত্রীকে পারিবারিক কাজে সহযোগিতা করা স্বামীর জন্য একান্ত করণীয়। বিশেষত সে অসুস্থ হলে বা তার পক্ষে কোনো কাজ কষ্টসাধ্য হয়ে পড়লে তাকে সাধ্যমতো সহযোগিতা করা জরুরি। আয়েশা (রা.) বলেন, তিনি পরিবারের কাজ করতেন, যখন সালাতের সময় হতো তখন তিনি সালাতের জন্য বের হয়ে যেতেন। (বুখারি, হাদিস: ৬৭৬) স্ত্রীর প্রতি উত্তম ধারণা রাখা অনেকে স্ত্রীকে অযথা সন্দেহ করে থাকে। ফলে তাদের মধ্যে মনোমালিন্য ও ঝগড়া-বিবাদের সৃষ্টি হয়। তাই সন্দেহ করা ঠিক নয়। আল্লাহ বলেন, ‘হে মুমিনরা! তোমরা অধিক অনুমান থেকে দূরে থাকো। নিশ্চয়ই কোনো কোনো অনুমান পাপ।’ (সুরা: হুজুরাত, আয়াত: ১২) স্ত্রীর সঙ্গে পরামর্শ করা ও তাকে গুরুত্ব দেওয়া স্বামী-স্ত্রী দুজনের মাধ্যমে একটি সুখী-সুন্দর পরিবার গড়ে ওঠে। এ ক্ষেত্রে কারো অবদান কম নয়। কাউকে খাটো করে দেখার কোনো সুযোগ নেই। কারণ স্বামী বাইরের কাজ করে আর স্ত্রী বাড়ির ভেতরের কাজ আঞ্জাম দিয়ে থাকে। তাই পরিবারের যেকোনো কাজে তার সঙ্গে পরামর্শ করা ও সঠিক হলে সে পরামর্শ মূল্যায়ন করা উচিত। আল্লাহ বলেন, ‘আর জরুরি বিষয়ে তাদের সঙ্গে পরামর্শ করো।’ (সুরা: আলে ইমরান, আয়াত: ১৫৯) মনের ভালোবাসা মুখে প্রকাশ করা হজরত খাদিজা (রা.) সম্পর্কে রাসূল (সা.) বলেছেন, ‘আমার মনে তার প্রতি ভালোবাসা ঢেলে দেওয়া হয়েছে’ (মুসলিম)। হজরত আয়েশা (রা.)-কে বলেছেন, ‘সবার চেয়ে আয়েশা আমার কাছে এমন প্রিয়, যেমন সব খাবারের মধ্যে সারিদ (আরবের বিশেষ এক ধরনের খাদ্য) আমার কাছে বেশি প্রিয়’ (সহিহ বুখারি) । তাই স্ত্রীর প্রতি ভালোবাসার কথা মুখে প্রকাশ করুন। স্ত্রীর প্রতি সব সময় আন্তরিক থাকা স্ত্রীর সঙ্গে সব সময় আন্তরিক আচরণ করতে হবে। হজরত আয়েশা (রা.) বলেন, রাসূল (সা.) ভালোবেসে কখনো কখনো আমার নাম হুমায়রা বা লাল গোলাপ বলে ডাকতেন (ইবনে মাজাহ)। তিনি আরও বলেন, পাত্রের যে অংশে আমি মুখ রেখে পানি পান করতাম তিনি সেখানেই মুখ লাগিয়ে পানি পান করতে পছন্দ করতেন (মুসলিম)। স্ত্রীর সঙ্গে উত্তম আচরণ করা স্ত্রীর সঙ্গে উত্তম আচরণ করা পারিবারিক সুখের অন্যতম চাবিকাঠি। তার পাওনাগুলো পরিপূর্ণভাবে আদায় করতে হবে। তার অধিকার বুঝিয়ে দিতে হবে। তার নিত্যদিনের শারীরিক ও মানসিক চাহিদা পুরা করতে হবে। রাসূল (সা.) বলেন- তোমাদের মধ্যে সেই ভালো যে তার পরিবারের কাছে ভালো। আর আমি আমার পরিবারের কাছে তোমাদের চেয়ে উত্তম (আত-তিরমিজি)। স্ত্রীর মনোরঞ্জন পারিবারিক শান্তির জন্য স্ত্রীর মনোরঞ্জন অপরিহার্য। রাসূল (সা.) আপন স্ত্রীদের সঙ্গে বিনোদনমূলক আচরণ করেছেন। আয়শা (রা.) এক সফরে নবী (সা.)-এর সঙ্গে ছিলেন। তিনি বলেন, আমি তার সঙ্গে দৌড় প্রতিযোগিতা করে তার আগে চলে গেলাম। অতঃপর আমি মোটা হয়ে যাওয়ার পর (অন্য আরেক সফরে) তার সঙ্গে আবারও দৌড় প্রতিযোগিতা করলাম, এবার তিনি (রাসূল সা.) আমাকে পেছনে ফেলে দিয়ে বিজয়ী হলেন। তিনি বলেন, এ বিজয় সেই বিজয়ের বদলা (আবু দাউদ) । পরিবারের সঙ্গে অধিক সময় কাটানো হজরত উকবা ইবনে আমের (রা.) বলেন, আমি রাসূলুল্লাহ (সা.)-এর কাছে দু-জাহানের মুক্তির পথ কী, তা জানতে চাইলাম। উত্তরে রাসূলুল্লাহ (সা.) তিনটি উপদেশ দিলেন। ১. কথাবার্তায় আত্মসংযমী হবে। ২. পরিবারের সঙ্গে তোমার অবস্থানকে দীর্ঘ করবে। ৩. নিজের ভুল কৃতকর্মের জন্য আল্লাহর কাছে অনুতপ্ত হবে (তিরমিজি)।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 16-30
গাত্রবর্ণ সুন্দরী সুশ্রী হওয়া চাই। ফর্সা না হলেও দেখতে মায়াবী মিষ্টি অপরূপা রূপবতী হওয়া চাই। (কুররাতু আইয়ুন)
নূন্যতম উচ্চতা ৫.১" (দয়া করে এর নিচে কেউ নক দিবেন না)
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা যেকোনো
বৈবাহিক অবস্থা যেকোনো
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- ঘরে থাকেন খাস পর্দানশীল (বাহিরে গেলেও যিনি মাহরাম পুরুষ ছাড়া কখনো একাকী বের হন না)
পেশা ঘরে থাকেন
অর্থনৈতিক অবস্থা পরিবার সম্পূর্ণ হালাল জীবিকায় চলেন, কোনো রকমের লোন বা সুদী কারবারের সাথে জড়িত নয়।
পারিবারিক অবস্থা অবশ্যই দ্বীনি পরিবার, ঘরের মাঝে কোনো রকমের বেপর্দা বা বেদীনি নেই, শতভাগ মাহরাম /নন মাহরাম মেইনটেন করা হয়। বাবার স্বভাব ও মায়ের সিফাত মেয়ের মাঝে আসে, তাই বাবা মাকে অবশ্যই দ্বীনদার হতে হবে, দ্বীনদার না হলেও কমপক্ষে ভালো মনের মানুষ যারা দ্বীনের উপর চলতে পছন্দ করেন এরকম হতে হবে। একজন দ্বীনদার পিতামাতার মেয়েও দ্বীনদার হবে দ্বীনের উপর চলবে এটাই স্বাভাবিক।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন খাস পর্দানশীল (পর্দার ব্যাপারে পরিপূর্ণ ধারণা রাখেন। একজন পর্দানশীল নারী কখনোই ঘরের বাহিরে বের হয়ে শয়তানের তীর হতে চাইবেনা) তাকওয়াবান ও খুব সৎ হতে হবে। অতীতে কি ছিলো সেটা মুখ্য নয় বর্তমানে দ্বীনি হালাত কেমন সেটাই মুখ্য। মাস্তুরাত মেহনতের বুঝ থাকলে উত্তম হয়। হাফেজা নাহলে সমস্যা নেই। তবে মাদ্রাসাতে পড়ুয়া মেয়ে নয়। তাবলীগওয়ালা পরিবারের মেয়ে হলে ভালো হয়। দ্বীনের ফিকির ও দায়ীআনা মেজাজ আছে এমন। স্বামী, সন্তানের জন্য নিবেদিতা প্রাণ হতে হবে সাংসারিক মানসিকতার মেয়ে অবশ্যই। ১ম দিন থেকেই যিনি স্বামীর মনের ইচ্ছে অনুযায়ী নিজের সংসারকে সাজিয়ে নিবেন পরম ভালোবাসা ও মমতায়। সুমিষ্ট ভাষীনি ও উত্তম আখলাকের অধিকারিণী। স্বামী আল্লাহর রাস্তায় থাকলে সবর ও শোকরের সাথে আল্লাহর উপর ভরসা করে সব হালাতের উপর রাজী থাকতে হবে। দুনিয়াবি আসবাব, চাকচিক্য, আধুনিক যন্ত্রপাতি, নেট, ফেসবুক, ইউটিউব, এন্ড্রয়েড/আইফোন এসব থেকে বেচে থাকতে হবে। খুব শিখার আগ্রহ, রোম্যান্টিক, প্রেমময়ী হওয়া চাই। এমন কাউকে প্রত্যাশা করিনা যার দুনিয়ার দিকে নযর থাকবে। আলহামদুলিল্লাহ আমি দেখতে সুশ্রী মাশাআল্লাহ। এমন কাউকে চাচ্ছি যিনি অবশ্যই সুন্দরী হবেন পাকিস্তানি, তুর্কী বা রাশিয়ানদের মতো ইংশাআল্লাহ, ও শুধুই আখেরাতকে প্রাধান্য দিবেন, সবর শোকরে জীবন অতিবাহিত করতে পারবেন। অল্পতেই তুষ্ট হবেন। কোনো রকম শেকায়েত করবেন না। তাকওয়ার সাথে ও সুন্নতের এহতেমামে জীবনকে সাজাবেন। মন প্রাণ উজাড় করে স্বামীকে ভালোবাসবেন। রোমান্টিকতা, প্রেমময়ী, প্রেমসুলভ আচরণ সবই বিদ্যমান থাকবে তবে সেটা শুধুমাত্র স্বামীর জন্যই হওয়া চাই। I am looking for a Muslim woman who is practicing Islam as per the Quran and Sunnah and who is similar to me and who will help me complete half my Deen and grow together. One has Islamic family values, loves kids, has open-minded beliefs in discussions, and is fun-loving as per Islamic values with good moral character and a sense of humor. A woman who is soft-hearted, not only my other half but one I can call my best friend too. One who has Paradise as her ultimate target and pleasing Allah as a priority over her desire. One has a pure heart, faithful, kind, honest, and respectful. Someone who puts faith before culture and doesn't care about ethnicity. Yes, mutual attraction is important, but character is more important. She does not have to care about the age difference and does not leave me for a simple matter as I fall in love quickly and I cannot tolerate breaking a relationship no one is perfect, but I will try my best to be an ideal man. I know that respecting women is very important as it is Sunnah. Thanks for opening and visiting my biography, May Allah swt bless you & your family with a lot of happiness in Dunia & Akhirah. جَزَاكَ ٱللَّٰهُ خَيْرًا
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোনো (ঢাকা, দিনাজপুর, রংপুর পছন্দের)
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আলহামদুলিল্লাহ আমি একটা Private Engineering Company তে General Manager হিসেবে কর্মরত রয়েছি। (Square, Beximco, Incepta, Opsonin, ACME, SMC, Synovia, Navana, Nuvista etc. এর Machinery Parts Supplier). I am also a highly driven and results-oriented SEO specialist, content writing expert, professional web researcher, and digital marketer with years of experience in e-business optimization organizations. I worked as an online home tutor and a freelancer on different platforms like Fiverr, Freelancer, and Upwork.
বিশেষ কিছু যদি জানাতে চান Furthermore, I have strong analytical and decision-making skills. Hard worker, quick learner, and ability to assure responsibility. Polite, respectful, and courteous manners responsible, efficient and flexible. বায়োডাটা দেখে যিনি আগ্রহী হবেন যোগাযোগের আগে ২ রাকাত নামাজ পড়ে বিবাহের বিশেষ এস্তেখারার দুয়াটা ৩ বার পড়ে নিলে উত্তম হয়। (দুয়ার যেখানে ফুলানাতিন রয়েছে সেখানে যার জন্য এস্তেখারা করা হচ্ছে তার নাম বা তার দিকে খেয়াল করতে হবে) للَّهُمَّ إِنَّكَ تَقْدِرُ وَلَا أَقْدِرُ وَتَعْلَمُ وَلَا أَعْلَمُ وَأَنْتَ عَلَّامُالْغُيُوبِ ، فَإِنْ رَأَيْتَ أَنَّ فِي فُلَانَةِ خَيْرَاً لِي فِي دِينِي وَدُنْيَايَ وَآخِرَتِي فَاقْدُرْهَا لِي وَإِنْ كَانَ غَيْرُهَا خَيْرٌ مِنْهَا لِي فِي دِينِي وَآخِرَتِي فَاقْدُرْهَا لِي ***Important: It is better to send your biodata via email first rather than calling directly after performing Istekhara. (এস্তেখারার পরে সরাসরি কল না করে আপনার জীবনবৃত্তান্ত প্রথমে ইমেইল এর মাধ্যমে প্রেরণ করলে ভালো হয়।)
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 523 ভিউস