female

বায়োডাটা নাম্বার

AH-103198

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

মুন্সিগঞ্জ

ঢাকা বিভাগ

২০০০

ফর্সা

৫'২''

৬০ কেজি

AB+

ছাত্র/ছাত্রী

7000


ঠিকানা
স্থায়ী ঠিকানা জেলা : মুন্সিগঞ্জ, থানা : শ্রীনগর, গ্রাম : মাশুরগাঁও।
বর্তমান ঠিকানা বংশাল, ঢাকা ১১০০।
কোথায় বড় হয়েছেন? ঢাকায়।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা মুন্সিগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০০
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'২''
ওজন ৬০ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় 7000
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৬
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক (সম্মান)।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়।
পাসের সন ২০২৩
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসায়ী
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ১জন
ভাইদের সম্পর্কে তথ্য অবিবাহিত। বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ কলেজে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক ২য় বর্ষে অধ্যয়নরত।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত। আলহামদুলিল্লাহ সামাজিক ভাবে সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ তারা যথাসাধ্য চেষ্টা করেন। সবাই ৫ ওয়াক্ত সময়মতো নামাজ আদায় করেন। পরিবারের সকলেই দ্বীন মানতে উৎসুক আগ্রহী। আমি ও ভাই মাহরাম-গায়রে মেনে চলি।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী পড়া হয় আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? বালেগ হবার আগ থেকেই। মা-বাবা খুব ছোটবেলা থেকেই নামাজের তাগিদ দিতেন। কিন্তু তখন নিয়মিত পড়া হলেও প্রতিদিন ৫ ওয়াক্ত খুব কমই পড়া হতো। ২০২০ থেকে একেবারে নিয়মিত ৫ ওয়াক্ত পড়ি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী মেনে চলি। গায়রে মাহরাম কারো সাথে দেখা দেই না। প্রয়োজনে আড়াল থেকে কথা বলি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বী পারি আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা, বড়ো হিজাব, ভ্রু-ঢাকা নিকাব, হাত-পা মোজা। বাইরে যেখানেই যাই না কেনো সর্বদাই আমার ড্রেস কোড এগুলোই থাকে।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খুলাফায়ে রাশিদ্বীন।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? মানসিক কোনো রোগ নেই আলহামদুলিল্লাহ। চোখে দুরদৃষ্টির সমস্যার জন্য -০.৫ পাওয়ারের চশমা পড়া হয়।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? সাপ্তাহিক তালিমে যাওয়া হয়।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? কবর জিয়ারত জায়েজ। তবে কবরের কাছে চাওয়া, কবর সিজদা করা, মাতাম করা ইত্যাদি সহ প্রচলিত বিভিন্ন কার্যাদি নাজায়েজ। কুফরি তো বটেই ক্ষেত্রবিশেষে শিরক ও।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন কুররাতু আইয়ুন (১ও২), লস্ট ইসলামিক হিস্ট্রি, ডাবল স্ট্যান্ডার্ড, সাবধান দাজ্জাল আসছে ঈমান বাঁচাও, বেলা ফুরাবার আগে, এখন ভিন্ন কিছু হোক, জীবন যেখানে যেমন, আর রাহীকুল মাখতুম, বাইবেল কুরআন ও বিজ্ঞান ইত্যাদি সহ আরো বিভিন্ন বই।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ আহমাদুল্লাহ, আম্মারুল হক, ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমার পছন্দের ব্যক্তিত্ব খাদিজা (রা)। ধৈর্য্য ধরে, সময় নিয়ে চেষ্টা করে যাচ্ছি নিজেকে তার অনুরূপ করে গড়ে তুলতে ইন শা আল্লাহ। পরিপূর্ণভাবে দ্বীনি বুঝ এসেছে আমার ভিতর প্রায় ৪ বছর। এবং এই ৪ বছরে আমি নিজেকে যথাসম্ভব পরিবর্তন করে নিয়েছি আলহামদুলিল্লাহ। সত্যবাদী, তাকওয়াবান, স্পষ্টভাষী, উদার, সৎ, সহনশীল, পরোপরকারী স্বভাবের। খুব বেশি কথা বলতে পছন্দ করি না আবার, পছন্দের মানুষদের সাথে অনেক কথা ও বলা হয়। বৃষ্টি, ফুল, গাছ পরিচর্যা, বিড়াল, বই আমার প্রিয়। শখের কাজ হিসেবে দীর্ঘ সময় ধরে নামাজ, কুরআন, বই পড়তে (বিশেষ করে দ্বীনি বই), লেখালেখি, অনুসন্ধান ও গবেষণা করতে আমার ভীষন ভালো লাগে। লেখালেখি, গবেষণা ও করা হয় অবসরে। নিজের ভুল স্বীকার করে নেওয়ার মানসিকতা রাখি সবসময়। দ্বীনের ব্যাপারে আপোষ করার কোনো মানসিকতা আমি রাখি না। কুরআন হাদীস মোতাবেক যা সঠিক তা সকল ক্ষেত্রে সঠিক বলে মেনে চলি। এছাড়াও ইসলামকে কেবল ধর্ম নয় বরং জীবনব্যবস্থা বলে মনে করি আমি। হালাল-হারাম ব্যাপারে সতর্ক থাকি এবং হারাম পরিহার করে চলি, একইভাবে এক্ষেত্রে অন্যদেরকে উৎসাহ দেই। স্ক্রিনটাইম ব্যাপারে সচেতন থাকি। প্রয়োজন ব্যতীত বাইরে যাওয়াটা পছন্দ করি না। বিশেষ কোনো প্রয়োজন ছাড়া বাইরে যাওয়াও হয় না। তবে, ট্রাভেলিং পছন্দ করি। ধুমপানকারী, বিভিন্ন খেলা নিয়ে উন্মাদনা, পরিবার ব্যাপারে উদাসীন এমন ব্যক্তিত্ব একেবারেই পছন্দ করি না। মানুষ হিসেবে আমারও কিছু সীমাবদ্ধতা বিদ্যমান। যেমন- বাবা মার একমাত্র মেয়ে হওয়ায় আমি একটু বেশিই আদরের, মা কখনোই আমাকে বেশি একটা কাজ করতে দেন না। তাই আমি সাংসারিক কাজকর্মে তেমন দক্ষ ও নই। আমি নিজে বড়ো হয়েছি এক বিশাল পরিবারে যদিও যৌথ পরিবারের মতো একত্রে থাকা হয় নি। কিন্তু যথেষ্ট সম্প্রীতি-সৌহার্দপূর্ণ পারিবারিক বন্ধনে থেকেছি ছোটবেলা থেকেই। তাই, আমার নিজের মধ্যে পরিবারের প্রতি টান বেশি এবং আমি পারিবারিক বন্ধন কে গুরুত্ব দেই বেশি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রবাসী/ প্রবাসী বিয়ে করতে আগ্রহী
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ১. নিজে দ্বীনি প্রয়োজনীয় বিষয়গুলো শিখে নেয়া। ২. প্রতিনিয়ত তা আমল করা। ৩. বাস্তবক্ষেত্রে প্রয়োগ করা। ৪. দ্বীনি দক্ষ সন্তান গড়ে তোলা
অবসর সময় কিভাবে কাটান? দ্বীন সংক্রান্ত যেকোনো বিষয় অনুসন্ধান করে। যেহেতু আমি একজন জেনারেল লাইনের ছাত্রী। তাই নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন বিষয় ব্যাপারে জানার প্রয়োজন হয়। অবসর সময় এই ক্ষেত্রটাতেই ব্যয় করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? সমঅধিকার এই কনসেপ্ট টা একটা ফাঁদ। নারী-পুরুষ সমান সম্মান পাবে কিন্তু তাদের দায়িত্ব সমান নয়, অধিকার সমান নয়, কর্তব্য ও সমান নয়।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী তারা রাজি আছেন। আলহামদুলিল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? মানবজাতির মধ্যে সৃষ্ট প্রথম সম্পর্ক হলো বিবাহ। যা আমাদের রবের বিশেষ অনুগ্রহ ছাড়া কিছুই নয়। ইসলাম ধারণ, লালন-পালনের প্রথম প্রতিষ্ঠান হলো পরিবার। এই পরিবার থেকেই জ্ঞান, বিশ্বাস, ধ্যানধারণা, রীতিনীতি বিস্তৃতি পায় সমাজ, দেশ ও জাতিতে। তাই, বিয়ের উদ্দেশ্য এমন পরিবার ও সম্পর্ক পরস্পরের মধ্যে তৈরি করা যার মাধ্যমে আমাদের দ্বীন বিস্তৃত ও বিকশিত হবে এবং আমরা আখিরাতে সফলকাম হবো ইন শা আল্লাহ। বিয়ে রাসূল (সালাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর সুন্নাহ ও ক্ষেত্রবিশেষে আমাদের জন্য ফরজ ও। দৃঢ় আত্মীক ও পারিবারিক বন্ধন গঠনে বিয়ের বিকল্প নেই। আমার একান্ত ইচ্ছা দ্বীনি পরিবারে বিয়ের মাধ্যমে, দ্বীনি মানুষদের সোহবতে, দ্বীনি পরিবেশের মাধ্যমে নিজের দ্বীনি জ্ঞান, আমল আর চর্চা বাড়ানোর। দ্বীন কে আরো দৃঢভাবে পালন করাই হচ্ছে বিয়ের প্রধান উদ্দেশ্য।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) আলোচনা সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত নিবো।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ১. স্বামীর হক আদায় করা। ২. তাঁর অনুমতি সাপেক্ষে বাইরে যাওয়া। ৩. শরিয়তসম্মত তাঁর পছন্দনীয় কাজগুলো করা, অপছন্দনীয় কাজগুলো বর্জন করা। ৪. তাঁর আমানত রক্ষা করা ইত্যাদি।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৩-৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫.২" এর বেশি
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম মাস্টার্স। দ্বীনি লাইনে হলেও উচ্চশিক্ষিত হতে হবে। বিয়ের ক্ষেত্রে আমার নিজস্ব চাওয়া এটাই। আমি মনে করি, দ্বীন জানা, বুঝা ও মানার ক্ষেত্রে শিক্ষা এক অপরিহার্য ও অব্যর্থ উপায়।
বৈবাহিক অবস্থা অবিবাহিত।
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি থাকতে হবে। স্ত্রীর ভরণপোষণের জন্য যথেষ্ট ইনকামটুকু থাকতে হবে যে
পেশা হালাল ও সম্মানীয় যেকোনো পেশা। যেমন - ডাক্তার, ইঞ্জিনিয়ার, ফার্মাসিস্ট, সাইকোলজিস্ট, প্রফেসর, প্রবাসী ইত্যাদি সহ আরো যা আছে।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত, উচ্চমধ্যবিত্ত, উচ্চবিত্ত
পারিবারিক অবস্থা দ্বীনি ও শিক্ষিত।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন এক বাক্যে, যিনি দ্বীনি ইলম ও দুনিয়াবি শিক্ষায় আমার থেকে এগিয়ে। যিনি আল্লাহ ও তাঁর রাসূল (সালাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) কে মান্য ও অনুসরণ করেন জীবনের সকল ক্ষেত্রে। যিনি তাকওয়াবান ও আখলাকে হুসনা সম্পন্ন। নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজী ও সুন্নতি দাড়ি আছে, স্ত্রীর প্রতি সহনশীল ও স্নেহময়ী, স্ত্রীর ভরণপোষণ ও দায়িত্ব নেবার সামর্থ আছে যার, গায়রতসম্পন্ন পুরুষ ও পর্দার ব্যাপারে সচেতন এমন্ন ব্যক্তিত্ব। নিজে দ্বীনের দ্বায়ী হিসেবে সক্রিয় থাকেন। হালাল-হারাম, মাহরাম-গায়রে মাহরাম, ব্যক্তিগত-অব্যক্তিগত জীবন ইত্যাদি বিষয়গুলোর সূক্ষ্ম পার্থক্যগুলো মেনে চলবেন। সন্তান লালনপালনের ব্যাপারেও যিনি সচেতন ও উৎসুক। সর্বোপরি, একটি ইসলামিক জীবন, পরিবার ও সমাজ গঠনের মনমানসিকতা আছে। বদমেজাজি, রুক্ষ, একগুঁয়ে, অলস, পরিবারের প্রতি উদাসীন, মুখের ভাষা ভালো নয় ইত্যাদি গুণাবলি নেই যার মধ্যে। স্ত্রী কে খাটো করে দেখা, স্ত্রীর সাথে খারাপ ব্যবহার করে, কষ্ট দিয়ে কথা বলে এমন বিকৃত মানসিকতা নেই যার মধ্যে। খারাপ সঙ্গ বা অভ্যাসের সাথে জড়িত নন যিনি। স্ক্রিনটাইম ও স্ক্রিনে কি দেখছেন এই ব্যাপারে সচেতন যিনি। গুরুত্বপূর্ণভাবে অবশ্যই উল্লেখ করছি, নাচ-গান, সিরিয়াল, ব্লুফিল্ম, নিষিদ্ধ ওয়েবসাইট ব্যবহারকারী নন ও অভ্যস্ত ব্যক্তি নন যিনি। পরিশেষে, যিনি বিয়ে করবেন ও আজীবন বিয়ে মেইনটেইন করবেন আল্লাহকে সন্তুষ্টি করার উদ্দেশ্য নিয়ে ও রাসূল (সাঃ) এর সুন্নাহ মোতাবেক।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? এই ব্যাপারে নির্দিষ্ট কোনো ক্রাইটেরিয়া নেই। জেলার উপর ভিত্তি করে তো আর মানুষের ঈমান নির্ধারিত হয় না, তাই না?
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য জগন্নাথে অনার্স পড়া শেষ হয়েছে। এখন মাস্টার্স শুরু হয়েছে আলহামদুলিল্লাহ। খুব শীঘ্রই প্রাতিষ্ঠানিক ভাবে দ্বীনি লাইনে পড়াশোনা শুরু করবো ইন শা আল্লাহ। এসবের পাশাপাশি প্রতিবেশির ২ টা বাচ্চা কে হোম টিউটর হিসেবে পড়াই। সহোদরকে পড়াশোনায় বিভিন্নভাবে সাহায্য করি।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 327 ভিউস