female

বায়োডাটা নাম্বার

AH-103237

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ফেনী

চট্টগ্রাম বিভাগ

ফেনী

চট্টগ্রাম বিভাগ

২০০১

উজ্জ্বল ফর্সা

৪'১০''

৪৮ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা সোনাগাজী, ফেনী, চট্টগ্রাম, বাংলাদেশ।পোস্ট অফিস: বখতারমুন্সী, গ্রাম: আকিলপুর।
বর্তমান ঠিকানা ফেনী সদর, ফেনী, চট্টগ্রাম, বাংলাদেশ। এলাকার নাম: সওদাগর বাড়ি, রামপুর।
কোথায় বড় হয়েছেন? গ্রাম- শহর উভয় স্থানে।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ফেনী
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা ফেনী
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল ফর্সা
উচ্চতা ৪'১০''
ওজন ৪৮ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৭
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল B
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৯
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক (সম্মান)। বি বি এস
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ফেনী সরকারি কলেজ
পাসের সন চলমান
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা স্নাতক (সম্মান) চলমান।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা জেনারেলে পড়ে নিজের চক্ষু-কন্ঠ হিফাজত করা অনেক কঠিন। নারী-পুরুষের একসাথে ক্লাস করা, পরীক্ষার সময় পুরুষদের পাশে বসা, যা আমার ঈমানকে দুর্বল করে দিচ্ছে বলে আমার মনে হয়। তাই এবার দ্বিতীয় বর্ষ ফাইনালের আগে জেনারেল লাইনের পড়ালেখায় ইস্তফা দিয়ে দিয়েছি। আর এই পড়ালেখার মাধ্যমে আমি উম্মাহর কোন উপকার করতে পারব বলে আমার মনে হয় না। প্রাতিষ্ঠানিক পড়াশুনা না করলেও ফ্যামিলি ম্যানেজমেন্ট, প্যারেন্টিং পড়াশোনা করছি। অনলাইনে কয়েকটি কোর্স করা হয়েছে। ১:তাজবীদ কোর্স ২: ৪০ হাদিস কোর্স ৩:দোয়া ও সুন্নাহ কোর্স ৪:নামাজের ১২ সূরা, সূরা মুলক, সুরা আস-সাজদাহ সহিহ (তাফসির)কোর্স ৫:আসলাফ একাডেমীর ম্যারেজ প্রিপারেশন কোর্স ৬:IOM এ সামায়াত কোর্স। ৭: "ইল্ম ফর উম্মাহ" তে নাজেরা কোর্স শুরু করেছি আলহামদুলিল্লাহ। নাজেরা কোর্স শেষ করে হিফজ শুরু করার ইচ্ছে আছে ইনশা আল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: সামায়াত কোর্স
পারিবারিক তথ্য
পিতার পেশা ফার্মাসিস্ট, রিয়াদ, সৌদি আরব
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বয়স ৬ বছর
ভাইদের সম্পর্কে তথ্য অনার্স দ্বিতীয় বর্ষ। ফলিত গণিত, ঢাকা বিশ্ববিদ্যালয়।
চাচা মামাদের পেশা বড় জ্যাঠা:মৃত মেজ জ্যাঠা: আয়কর আইনজীবী ছোট চাচা: চাকুরীজীবী মামা: প্রবাসী
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা সচ্ছল। গ্রামে আমাদের জায়গা জমি আছে। আগের পুরনো ঘর আছে। আমার আব্বু সামাজিকভাবে সম্মানিত। আমাদের গ্রাম ও আশেপাশের গ্রামের মানুষ আব্বুকে সম্মান ও শ্রদ্ধার চোখে দেখেন। গ্রামের মানুষের কাছে আব্বু আলেম হিসেবে খ্যাত। আল্লাহ্ তায়ালা যা দিয়েছেন সবকিছুই জন্য আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) পরিবারের দ্বীনি পরিবেশ ভালো আলহামদুলিল্লাহ। দ্বীনি বিষয়গুলোর প্রতি সবাই যথেষ্ট শ্রদ্ধাশীল। আমার ভাই ও দ্বীনের বুঝ পেয়েছে সেও এখন ইসলামকে ওয়ার্ল্ড ভিউ হিসেবে চেনে কালচারাল হিসেবে না।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? হ্যাঁ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোট থেকেই নামাজ পড়তাম(কিন্তু তখন অনিয়মিত ছিল)। ২০২০ সালের মাঝামাঝির পর থেকে নিয়মিত আলহামদুলিল্লাহ।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী অবশ্যই। পরিবার, আত্মীয়-স্বজন সবার মাঝে আমি আমার অবস্থানটা তৈরি করে নিতে পেরেছি।আল্লাহ দ্বীনের বুঝ দান করার পর পর্দার ব্যাপারে কঠোর থাকার সর্বোচ্চ চেষ্টা করি। পর্দার পাশাপাশি গায়রত, লজ্জা এসব ও পর্দার অন্তর্ভুক্ত।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? হ্যাঁ। বর্তমানেও শিখছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরখা, হিজাব, নিকাব, হাত মোজা, পা মৌজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামী শরিয়াহ।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? জানামতে নেই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? একটি কবর মাত্র। কিন্তু মানুষ এটাকে শিরকের কেন্দ্রে পরিণত করেছে।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন যেহেতু বই পড়তে পছন্দ করি, তাই অনেক বই পড়া হয়েছে। পছন্দের মধ্যে, সিরাহ রেইনড্রপস মিডিয়া,চিন্তাপরাধ,ডাবল স্ট্যান্ডার্ড, মিশন ইসলাম, মুহস্বানাত, সানজাক ই উসমান ইত্যাদি। ইত্যাদি।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন মুফতি হারুন ইজহার হাফিজাহুল্লাহ, আব্দুল্লাহ আল মাসউদ হাফিজাহুল্লাহ, হাসান আলি ওসামা, শায়খ আহমাদুল্লাহ হাফিজাহুল্লাহ, আব্দুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ,মুফতি জুবায়ের আহমেদ।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) তেমন কোন যোগ্যতাই নেই।
নিজের সম্পর্কে কিছু লিখুন পছন্দ:রান্না করা, বই পড়া, ভ্রমণ, সাজগোজ করা। অপছন্দ: বদরাগী-তর্কপ্রিয়, অহংকারী মানুষ, গীবত করা। জীবনে ঘটে যাওয়া সব কিছুই আল্লাহর ফয়সালা। সকল বিষয়ে সহজ করে ভাবি। যে জায়গাগুলোতে গেলে আমার পর্দা রক্ষা হয় না সেই জায়গাগুলো আমি সর্বোচ্চ এড়িয়ে চলার চেষ্টা করি। সকল পরিবেশে নিজেকে মানিয়ে নিতে পারি। উচ্ছ বিলাসিতা অপছন্দ করি। কৃপণতা ও অপছন্দ করি। যুহদ চর্চা করার চেষ্টা করি। আমি মিশুক প্রকৃতির মেয়ে। আমি পুরোপুরি এক্সট্রোভার্ট ও না আবার পুরোপুরি ইন্ট্রোবার্ট ও না। আমার আচার-আচরণ এমভিবার্ট মানুষের বৈশিষ্ট্যের সাথে সাদৃশ্যপূর্ণ। প্রিয় মানুষদের সাথে ঘন্টার পর ঘন্টা কথা বলে কাটিয়ে দিতে পারি। আবার কিছু কিছু জায়গায় আমি একদমই চুপচাপ। বাচ্চাদের সাথে আমার সম্পর্কটা অনেক ভালো। আত্মীয়-স্বজন পরিচিত সবার ভালোবাসা পেয়েছি আলহামদুলিল্লাহ। দোষ গুণ নিয়েই একজন মানুষের জীবন হতে পারে আমি এখানে আমার চরিত্রের সব ভালো দিকগুলোই তুলে ধরেছি। আমারও ভুল হয়, ভুল আছে। প্রকৃতপক্ষে যারা আমাকে কাছ থেকে দেখেছে তারাই আমাকে ভালো করে চেনে-বোঝে। দ্বীনী ইলম বেশি অর্জন করতে পারিনি। যতটুকু পেরেছি তাতে যেন আল্লাহ আমল করার তৌফিক দান করেন। আমার স্বপ্ন একটা দ্বীনী পরিবার গড়ে তোলার। আল্লাহ যেন আমার পরিবারকে, সন্তানদেরকে দ্বীনের জন্য কবুল করেন। আমি নিজেকে একজন সাংসারিক মেয়ে বলেই দাবি করি। পরিবারের বড় মেয়ে হওয়ার কারণে রান্নাবান্না, পরিবারের সকল কাজই পারি আলহামদুলিল্লাহ।পাশাপাশি সেলাই, ব্লক, হ্যান্ড প্রিন্টও পারি। বাগান করতে পছন্দ করি। বই সংগ্রহ করা আমার শখ। ঘর সাজাতে ভালো লাগে। মেহমানদারী করতে পছন্দ করি। আত্মীয়স্বজনদের সাথে সুন্দর সম্পর্ক রাখা পছন্দ করি। ঝামেলা ঝগড়া ভালো লাগেনা। পরিবারের সাথে সময় কাটাতে ভালো লাগে। তাকওয়াবান মানুষের সহচর্যে থাকতে পছন্দ করি। আল্লাহর ঘর ও রাসুলের শহর দেখার প্রবল আকাঙ্ক্ষা।আল্লাহ যেন আমায় কবুল করেন।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? একটা দ্বীনি পরিবার গড়ে তোলা। দাওয়াতের কাজে অংশগ্রহণ করা।
অবসর সময় কিভাবে কাটান? তেমন বেশি অবসর সময় পাওয়া হয় না। যতটুকু পাই ততটুকুতে বই পড়ি, মোবাইলে কুরআন তিলওয়াত শুনি, ইসলামের ইতিহাস বা অন্যান্য সিরিজ শুনি,ফেসবুকিং করি (অবশ্য অধিকাংশ সময়ই আমার ফেসবুক আনইনস্টল থাকে), দু-তিনজন বিশ্বস্ত বান্ধবী আছে তাদের সাথে কথা বলি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? রান্নাবান্না করি, আম্মুকে অন্যান্য কাজে সাহায্য করি। ছোট বোনকে পড়াই।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী ও পুরুষ কখনোই একজন আরেকজনের বিকল্প নয়। নারী ও পুরুষের দেহের বিভিন্ন অংশের বা অঙ্গের ভিন্নতা বা পার্থক্য রয়েছে। শারীরিক ও মানসিক উভয় ক্ষেত্রে আল্লাহ তায়ালা পুরুষ এবং নারীকে ভিন্নভাবে সৃষ্টি করেছেন। কুরআন ও হাদিসে আল্লাহ নারীকে যতটুকু অধিকার দিয়েছেন ততটুকুতেই বিশ্বাসী। তবে বর্তমান সমাজে অধিকাংশ মানুষই নারীদের প্রাপ্য অধিকারগুলো সম্পর্কে সচেতন নয়।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যাঁ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? চরিত্র হিফাজতের জন্য। অর্ধেক দ্বীন পালনের জন্য। ফিতনাময় এই সমাজে একজন দ্বীনদার জীবনসঙ্গী অনেক প্রয়োজন যিনি দ্বীনের পথে চলতে সাহায্য করবেন। বিবাহের ক্ষেত্রে: সল্প পরিসরে (মসজিদে) বিবাহে আগ্রহী।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) না
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীকে সম্মান করা স্ত্রীর দায়িত্ব। স্বামীর বৈধ আদেশ পালন করা স্ত্রীর জন্য আবশ্যক। চরিত্র সুন্দর করা। এ ছাড়া সংসারের দেখাশোনা করা, স্বামীর সম্পদ হেফাজত করা এবং সন্তান প্রতিপালন করাও স্ত্রীর অন্যতম দায়িত্ব। সমঝোতার ভিত্তিতে একে অন্যের সহযোগী হলে দাম্পত্যজীবন সহজ সুন্দর ও সুখের হয়। স্ত্রীর কর্তব্য হলো- নৈতিকতাবোধ ও দায়বদ্ধতা রক্ষা করা। স্বামী-স্ত্রীর উভয়ের কাছেই পরিষ্কার থাকতে হবে, কার দায়িত্ব কতটুকু এবং নৈতিকতার চাহিদা। ইসলাম ও নৈতিকতাবোধের দাবি এটা যে, আমি একজন স্ত্রী হিসেবে স্বামীর বাবা-মাকে নিজের মা-বাবার মতো সম্মান করবো। তাদের প্রতি সমীহের চোখে দেখবো। পরিবারের অন্যান্য সদস্যদের সাথে সুসম্পর্ক বজায় রাখবো।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৪- ৩০
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অনার্স
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অধিকাংশ আলেমের মতে দাড়ি যেহেতু ওয়াজিব, দাড়ি থাকা আবশ্যক। হালাল ইনকাম থাকা আবশ্যক। নিশ্চয়ই রিজক আল্লাহর পক্ষ থেকে কিন্তু রিজক তালাশ করা এটা অনেক গুরুত্বপূর্ণ। একজন মুমিন ব্যক্তি অলস হতে পারে না। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সবসময় দারিদ্রতা থেকে পানাহ চাইতেন। হালাল রিজিকের জন্য সব সময় সর্বোচ্চ চেষ্টা করা প্রয়োজন।
পেশা যেকোনো হালাল ব্যবসা, চাকুরি
অর্থনৈতিক অবস্থা সচ্চল, মধ্যবিত্ত, উচ্চ-মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা সামাজিকভাবে সম্মানিত। দ্বীন পালনের পরিবেশ রয়েছে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন জীবনসঙ্গী হিসেবে সৎ, দায়িত্বশীল, তাকওয়াবান, চরিত্রবান হবেন, লেবাসধারী নন। এখানে একটা কথা বলা জরুরী বর্তমানে লেবাসধারীর পরিমাণ বেড়ে গেছে একজন মানুষের আচার-আচরণে অনেক ভুল থাকতেই পারে। তবে যে নিজেকে শুধরে নেয় সেই উত্তম। কিন্তু যাদের চারিত্রিক সমস্যা আছে, যারা বিনা প্রয়োজনে মেয়েদের হাই -হ্যালো বলার স্বভাব আছে তারা দয়া করে এড়িয়ে যাবেন। আমি আমার মাহরাম পুরুষ ছাড়া বাকিদের আগুন এর মত ভয় করি। তাই আমিও চাই আমার জীবনসঙ্গী বিশেষ জরুরত ব্যতীত নারীদের সাথে কঠোরতা অবলম্বন করবেন। অনলাইন অফলাইনে মাহরাম-নন মাহরাম মেনে চলেন, স্ত্রীকে পরিপূর্ণ পর্দায় রাখতে পারবেন এখানে কোন ছাড় দেয়া যাবে না। জামায়াতের সাথে নামাজ পড়েন। হালাল-হারাম, জায়েজ-নাজায়েজ মেনে চলেন। সুন্নাত কে ভালোবাসেন। আমি সবসময় ভাবি বা আমার নিয়তটা এমন যে আমি আমার শ্বশুর-শাশুড়ির বিশেষ করে শাশুড়ির একজন ভালো মেয়ে এবং একজন ভালো বন্ধু হওয়ার সর্বোচ্চ চেষ্টা করবো। এবংকি আমি শুধু আল্লাহর কাছে উত্তম জীবনসঙ্গী নয় উত্তম একটি পরিবার ও চাই। কেননা জীবনে পরিবারের গুরুত্ব অনেক। আল্লাহর কাছে এমন জীবন সঙ্গী চাই যিনি দ্বীনের পাশাপাশি দুনিয়াবী সকল বিষয়ে আমার সহযোগী হবেন। আমার মানসিক প্রশান্তির কারণ হবেন। আমি অবশ্যই-অবশ্যই চেষ্টা করবো নিজের সর্বোচ্চটা দিয়ে তার হকগুলো আদায় করার ইনশাআল্লাহ। গন্তব্য একসাথে জান্নাত। অনেক লম্বা করে লেখার কারণ হলো এখানে আমরা কেউ কারো সম্পর্কে কিছু জানিনা। বিস্তারিত লেখার মাধ্যমে আমি কেমন বা আমি কেমন চাই সেটা স্পষ্ট করা হলো।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? ফেনী বা তার আশেপাশের জেলা
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান প্রথমত বলতে চাই, পাত্রী নির্বাচনে আপনার পরিবারের কোন মানুষের যদি গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে তাহলে আপনার পাশাপাশি তাদের মতামত নিবেন। যেহেতু বায়োডাটায় সবকিছু দেওয়া আছে, আলোচনা করে তারপর যোগাযোগ করবেন। আপনার পছন্দে যোগাযোগ করলেন পরে আপনার পরিবারের পছন্দ হলো না এমনটা যাতে না হয়।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 364 ভিউস