male

বায়োডাটা নাম্বার

AH-103319

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

রাজশাহী

রাজশাহী বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

২০০১

উজ্জ্বল শ্যামলা

৬'০''

৬৩ কেজি

B+

ফ্রিল্যান্সার


ঠিকানা
স্থায়ী ঠিকানা স্থায়ী ঠিকানা, ঢাকা // গ্রামের বাড়ি, কুষ্টিয়া
বর্তমান ঠিকানা রাজশাহী সদর, রাজশাহী
কোথায় বড় হয়েছেন? ঢাকা
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা রাজশাহী
বিভাগ রাজশাহী বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০১
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৬'০''
ওজন ৬৩ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ফ্রিল্যান্সার
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক অধ্যয়নরত
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Rajshahi University of Engineering and Technology (RUET)
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা অবসরপ্রাপ্ত শিক্ষক
মাতার পেশা ঘরোয়া ব্যবসা এবং কুরআনের শিক্ষিকা, ঘরে থেকে বিভিন্ন ধরনের খাদ্য এবং কাপড়ের আইটেম এর ব্যবসা করেন। ঘরে থেকে টেইলার্স এর কাজও করেন এবং নারী ও শিশুদের সহীহ শুদ্ধ ভাবে কুরআন শিক্ষা দিয়ে থাকেন।
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বড় দুই বোন। ১ম বোন- বিবাহিত। বর্তমানে স্বামীর সাথে দুবাই থাকে। ২য় বোন- বিবাহিত। বর্তমানে স্বামীর সাথে আমেরিকা থাকে।
চাচা মামাদের পেশা চাচারা তিনজন। একজন কৃষিকাজ করেন, একজন স্কুল শিক্ষক, একজন মৃত। মামারা ছয়জন। একজন মসজিদের ইমাম, একজন ব্যবসায়ী এবং অন্য সকলে চাকরিজীবি।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ স্বচ্ছল। সামাজিক অবস্থা অনুযায়ী মধ্যবিত্ত। সরল সহজ স্বাভাবিক জীবন ধারনে অভ্যস্ত আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) আলহামদুলিল্লাহ বাবা-মা নামাজ এর ব্যপারে যত্নবান। আম্মু পর্দা করে চলেন এবং দ্বীনি বুঝ আছে আলহামদুলিল্লাহ। আব্বু হারাম হালাল কম মানেন, তবে বাসায় পর্দা নিয়ে কখনও সমস্যা হবে না ইনশাআল্লাহ।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জ্বী আলহামদুলিল্লাহ, দাড়ি রাখা ওয়াজিব। আল্লাহর নবীর আদেশ।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বী, পুরুষদের জন্য টাখনুর ওপর কাপড় পড়া ওয়াজিব।
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জী আলহামদুলিল্লাহ, কখনও সফরের জন্য বাসা থেকে বের হলেও কখন কোথায় নামাজ পড়বো সেটা ঠিক করে বের হই, হাদিসে আছে, ইচ্ছা করে সালাত ত্যাগ করা কুফুরী করার মত অপরাধ। একজন মুসলিম এবং কাফিরের মধ্যে পার্থক্যকারী হলো নামাজ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোট থেকেই নামাজ পড়ি, তবে খুব সম্ভবত ২০১৯ সালে নামাজের গুরুত্ব বুঝার পর থেকে নিয়মিত ৫ ওয়াক্ত নামাজ পড়ার চেষ্টা করি।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? হ্যা সবসময় চেষ্টা করি, রাস্তায় চলতে গেলে কখনও মেয়েদের দিকে ইচ্ছা করে ২য় বার তাকাই নাহ। অনলাইনেও মেয়েদের সাথে মেসেজ বা ফ্রেন্ড লিস্টে কোনো গায়রে মাহরাম মেয়েদের রাখি না। ভার্সিটিতেও ক্লাসের মেয়েদের থেকে দূরে থাকার চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? চেষ্টা করি শুদ্ধ করে তেলাওয়াত করার।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? প্যান্ট, পাঞ্জাবি, টুপি। সবজায়গায় পাঞ্জাবি পড়ে যাওয়া হয়।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন আমি ইসলামি খেলাফতে বিশ্বাস করি। গনতন্ত্র নামক কাফিরদের তৈরি করা এই সিস্টেম দিয়ে ইসলামের বিজয় কোনো দিনও সম্ভব না।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? এইসব হারাম জিনিষ থেকে দূরে থাকার চেষ্টা করি, বিশ্বকাপ নামক বৈশ্বিক জুয়া থেকেও দূরে থাকি। ফেসবুকে এমন জিনিষ প্রচার করে এমন সব পেইজ গ্রুপ বাতিল করে দেই। যারা এগুলায় আসক্ত বা ত্যাগ করতে পারেন নাই তারা আমার থেকে দূরে থাকবেন।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? বড় কোনো রোগ নেই ইনশাআল্লাহ। কিন্তু কিছু নেই বললে মিথ্যা হবে। শরীরে হাত ও পায়ে শুষ্ক দাউদের মতো হালকা চর্মরোগ হয়েছে, সেটার জন্য হোমিওপ্যাথিক ওষুধ খাচ্ছি, ডাক্তার আগামী ২-৩ মাসের মধ্যে রোগ সুস্থ হয়ে যাওয়ার আশা দিয়েছেন। আশা করি তাড়াতাড়ি আল্লাহ সুস্থ্য করে দেবেন ইনশাআল্লাহ।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? নাহ, এমনি ফেসবুকে পোস্ট দেই দ্বীনি বিষয়ে। আর ভার্সিটিতে বন্ধু বান্ধবদের ভালো কাজে উৎসাহ দেই আর খারাপ কাজে থেকে নিষেধ করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? নাহ।
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? এগুলা মৃত ব্যক্তির কবর। তারা মুমিন হয়ে মারা গেলে আল্লাহ তাদের কবরে শান্তি দিক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন Life after life, এবার ভিন্ন কিছু হোক, ইসলামি আকিদা
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন হকপন্থী সকল আলেমকেই আল্লাহর জন্য ভালোবাসি। যারা হক এর কথা বলেন নির্ভয়ভাবে, জেল জুলুমের কোনো পরোয়া করেন না, মুজাহিদদের পক্ষে আর কাফিরদের বিপক্ষে যারা কথা বলেন এরকম সকল আলেমই আমার ভালোলাগে। তবে অনলাইনে দেখা কিছু আলেমের নাম যদি বলি, তাহলে শায়েখ হারুন ইজহার, শায়েখ রফিকুল ইসলাম মাদানি, আল্লামা মামুনুল হক, শায়েখ আহমাদুল্লাহ, আবু ত্বহা আদনান, আলী হাসান ওসামা ইত্যাদি।
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি সহজ সরল সাধারন একজন মানুষ, আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালা দ্বীনের বুঝ দেওয়ার পর থেকে দ্বীন মেনে জীবন পরিচালনা করার চেষ্টা করি। হারামকে আল্লাহর জন্য ত্যাগ করার চেষ্টা করি, যদিও সেটা আমার পছন্দ হোক। হালালভাবে জীবন পরিচালনার চেষ্টা করি। চলার পথে কখনও চলতে চলতে পা পিছলে কোনো পাপ হয়ে গেলে, অহংকার করে শয়তানের মতো বসে থাকি নাহ, বা পাপের পক্ষে যুক্তি খুজি নাহ। বরং পাপকে হারাম মেনে আল্লাহর কাছে মাফ চাই আর সেটা ত্যাগ করার চেষ্টা করি। সবসময় সবার সাথে ভালো ব্যবহার আচরন বজায় রাখার চেষ্টা করি। নবীজির এই আদর্শ অনুসরন করার চেষ্টা করি। কারন কেয়ামতের দিন মিজানে সবচেয়ে ভারী আমল হবে উত্তম ব্যবহার। আর খারাপ আচরন, গালাগালি, গীবত, পিঠপিছে অপবাদ দেওয়া এগুলা করলে বান্দার হক নষ্ট হয়। কারো হক নষ্ট করলে তার কাছে মাফ চেয়ে নেই। ঝগড়া ঝাটি একটুও পছন্দ নাহ। রাগ উঠলে একা থাকার চেষ্টা করি, যাতে রাগ একাই কমে যায়। আমি সবসময় আল্লাহর জন্য মানুষকে ভালোবাসি আর আল্লাহর জন্য ঘৃনা করি। কোনো মানুষকে আল্লাহর পথে অবিচল দেখলে মন থেকেই তার প্রতি ভালোবাসা চলে আসে। আল্লাহর পথে যারা নির্ভয়ভাবে, নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, আল্লাহর জন্য যারা জীবন বাজি রেখে জিহাদ করে তাদের প্রতি মন থেকে ভালোবাসা চলে আসে। নিজেও শাহাদাতের মৃত্যুর স্বপ্ন দেখি। খারাপ কিছুতে সব সময় ধৈর্য্য ধারন করার চেষ্টা করি, কারন আল্লাহ মানুষকে পরীক্ষা করেন বিভিন্নভাবে। আর ধৈর্য্যশীলরাই আল্লাহর প্রিয়পাত্র হয়, এজন্য নবীদের জীবনেই সবচেয়ে বেশি কষ্ট আর পরীক্ষা এসেছিল। অর্থ সম্পদ ব্যয় করার ক্ষেত্রে মধ্যমপন্থা অবলম্বন করি এবং সাধ্যের মধ্যে স্বল্পতে সবসময় সন্তুষ্ট থাকার চেষ্টা করি, যাকে বিয়ে করবো তার মধ্যেও এইরকম মন মানসিকতা থাকার আশা রাখি। আল্লাহর নবী আর সাহাবীরাও সবসময় দুনিয়াবিমুখ ছিলেন, বিলাসিতার সুযোগ থাকার পরও কোনোরকম সাধারনভাবে জীবনটা পাড় করে দিয়েছিলেন। আমি কখনও নিজেকে দ্বীনদার বলে দাবী করবো না, তবে আল্লাহর দেওয়া সকল বিধি বিধান মেনে নিয়েছি যখন থেকে বুঝ হয়েছে। আর সাধারনত আমি খুব কম কথা বলি, তবে আমার মন মানসিকতা ঠিকভাবে তুলে ধরার জন্য এখানে এতকিছু লিখলাম যাতে করে একজন তার চিন্তা ধারার সাথে আমার চিন্তাধারা মিলে কিনা সেটা চেক করতে পারে। (আমার কাছাকাছি বয়সের বিধবা তাকওয়া অবলম্বনকারীনি হলেও মেইল করতে পারেন)
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? একটি দ্বীনি পরিবার গঠন করা এবং সন্তানদের ইসলামে প্রকৃত শিক্ষা দিয়ে বড় করা। খাস করে জিহাদ এবং শাহাদাতের স্বপ্ন দেখি।
অবসর সময় কিভাবে কাটান? অনলাইনে ইসলামিক কোনো লেকচার শুনে, অথবা কোনো নতুন কিছু শেখার চেষ্টা করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? প্রয়োজন অনুযায়ী বিভিন্ন ধরনের কাজ করা হয়, বাজার করা বা ঘরের বাহিরের যেকোনো প্রয়োজনীয় কাজ করা হয় বেশিরভাগ সময়।
আপনি কি ধুমপান করেন? নাহ, এই হারাম কাজে নাই আলহামদুলিল্লাহ।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা রাজি আলহামদুলিল্লাহ।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? নিজের চরিত্রকে হেফাযত করার জন্য এবং নেক সন্তান লাভের জন্য বিয়ে আল্লাহর দেয়া অনেক সুন্দর একটি নিয়ামত। বিয়ের মাধ্যমে হালালভাবে একজন সঙ্গী পাওয়া যায়, কুরআনে আল্লাহ তায়ালা স্ত্রীকে প্রশান্তি লাভের মাধ্যম হিসেবে উল্লেখ করেছেন।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জ্বী ইনশাআল্লাহ, আমার সর্বোচ্চ চেষ্টা করবো। আর বাসায় কোনো গায়রে মাহরাম পুরুষ থাকবে নাহ ইনশাআল্লাহ যেহেতু ভাই-বোন কেউ কাছে নেই।
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? জ্বী, দ্বীনি বিষয়ে পড়াশোনা করুক। আমার কোনো আপত্তি নেই। তবে দুনিয়াবী ডিগ্রির জন্য পর্দাকে বিসর্জন দেওয়া আমি পছন্দ করবো না। পরিপূর্নভাবে পর্দা করে করার সুযোগ থাকলে আলোচনা সাপেক্ষে।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? এই দিন যাতে আমার কখনও দেখতে না হয়, আল্লাহ আমাকে সেই পরিমান রিজিক আর তওফিক দিক। আমিন।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আমার সাথেই।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? নাহ, এগুলার মধ্যে আমি নেই।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহ তায়ালা একজন পুরুষকে যেসকল দায়িত্ব দিয়েছেন সেগুলোই আমার দায়িত্ব। মেয়ের পিতা-মাতা বার্ধক্যে গিয়ে অসহায় হয়ে গেলে তাদের দায়িত্ব নিতেও আমি রাজি আছি।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স সমবয়সী বা তার চেয়ে কম, খাদিজা রাঃ এর মতো স্বামীর আনুগত্যের ব্যপারে সব মেনে চললে বয়স কিছুটা বেশি হলেও সমস্যা নেই।
গাত্রবর্ণ ফর্সা, উজ্জ্বল শ্যামলা, শ্যামলা
নূন্যতম উচ্চতা যেকোনো
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমান, দ্বীনের জ্ঞান থাকা জরুরি
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- খাস পর্দা করবে এরকম
পেশা আল্লাহর আনুগত্যটাই মূল বিষয়
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত হলে আমাদের অবস্থার সাথে মিলবে
পারিবারিক অবস্থা দ্বীনদার হলে ভালো, মেয়ের অবশ্যই বুঝ থাকতে হবে দ্বীনের ব্যপারে।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন অবশ্যই নামাজের ব্যপারে কঠোর হতে হবে, ইচ্ছা করে কখনও নামাজ কাযা করা যাবে নাহ। মাহরাম গায়রে মাহরাম এর বিষয়ে সতর্ক থাকবে এবং কঠোর ভাবে পর্দা করবে। গায়রে মাহরাম ছেলেদের থেকে যথেষ্ট দুরত্ব বজায় রেখে চলবে। সন্তানদের দ্বীন এর ব্যপারে সচেতন থাকবে। গীবত, চোগলখোরি, অন্য মানুষ এর দোষ নিয়ে গল্প করা আড্ডা দেওয়ার এই সব বদ অভ্যাস থাকা যাবে নাহ। হারাম থেকে দূরে থাকবে এবং সততার সাথে জীবন যাপন করবে। সাধ্যের মধ্যে অল্পে সন্তুষ্ট থাকার মানসিকতা থাকবে, দুনিয়ামুখী হওয়া যাবে নাহ। দুনিয়ার জীবনকে কোনো রকম কাটিয়ে দিয়ে জান্নাতে একসাথে থাকার ইচ্ছা থাকতে হবে।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? রাজশাহী(বর্তমান ঠিকানা), কুষ্টিয়া(গ্রামের বাড়ি), ঢাকা(স্থায়ী ঠিকানা), এই তিনটার মধ্যে যেকোনো একটি। অন্য জেলা হলে আলোচনা সাপেক্ষে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি বর্তমানে একজন ছাত্র, তার পাশাপাশি অনলাইনে একটি বিপিও কম্পানিতে চাকরি করি। বাবার সাথে থাকায় বাসা ভাড়া কিংবা খাবার এর কোনো খরচই আমার বহন করতে হয় না। তাই আশা করি সংসার সামলাতে কোনো সমস্যা হবে না ইনশাআল্লাহ। আর আমি সবসময় হালাল উপার্জনের নিয়ত রাখি।
বিশেষ কিছু যদি জানাতে চান আল্লাহ তায়ালা আমাদের জীবনে অনেক নিয়ামত দিয়েছেন, কিন্তু আমাদের সবার জীবনেই কিছু না কিছু ঘাটতি রয়েছে যা আমাদের মন মতো হয় নাহ। সেগুলোকে মেনে নিয়ে জীবন পরিচালনা করতে হয় আল্লাহর সিদ্ধান্তের ওপর ধৈর্য্যধারন করে। আমি কখনও সত্যকে গোপন করে কারো সাথে প্রতারনা করতে চাই নাহ, তাই বলতে চাই যে, আমার বাবা মার মধ্যে বিচ্ছেদ হয়ে গেছে, তারা বর্তমানে আলাদা বাসায় থাকেন। দুইজনই বর্তমানে রাজশাহীতে থাকেন। তারা আলহামদুলিল্লাহ এখন আগের চেয়ে অনেক কিছু বুঝেন দ্বীন এর ব্যপারে, তবে তারা আর একসাথে থাকেন নাহ। হয়তো আমরা যেরকম চাই, সব কিছু সেরকম হয় না। তবে যেরকমই থাকি না কেন, আল্লাহর কাছে শুকরিয়া আলহামদুলিল্লাহ। তো পাত্রের এই বিষয়টি মেনে নিয়ে যোগাযোগ কর‍তে হবে। (২) আল্লাহর নবী ﷺ এবং তার সাহাবীদের আদর্শ অনুযায়ী সুন্নতী পদ্ধতিতে নিজের সামর্থ্য অনুযায়ী নগদ মোহরানা পরিশোধের মাধ্যমে মসজিদে বিয়ে সম্পন্ন করতে চাই ইনশাআল্লাহ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1563 ভিউস