female

বায়োডাটা নাম্বার

AH-103602

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

কিশোরগঞ্জ

ঢাকা বিভাগ

কিশোরগঞ্জ

ঢাকা বিভাগ

২০০২

শ্যামলা

৫'১''

৪৮ কেজি

B+

ছাত্র/ছাত্রী


ঠিকানা
স্থায়ী ঠিকানা কিশোরগঞ্জ,বাজিতপুর
বর্তমান ঠিকানা কিশোরগঞ্জ,ভৈরব
কোথায় বড় হয়েছেন? গ্রামে(আয়নারগোপ)
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা কিশোরগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা কিশোরগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ২০০২
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'১''
ওজন ৪৮ কেজি
রক্তের গ্রুপ B+
পেশা ছাত্র/ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৮
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A-
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২০
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা স্নাতক চলমান
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Govt. Zillur Rahman Mohila College
পাসের সন শেষ হয়নি
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা HSC
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা IOM তৃতীয় সেমিস্টার পর্যন্ত পড়া হয়েছে। কিছু কারনে কন্টিনিউ করতে পারিনি। বর্তমানে অন্য একটি মাদ্রাসায় পড়ছি(অনলাইন)। কায়দা নুরানিয়্যায় ইজাযাপ্রাপ্ত আল ফুরক্বন থেকে আলহামদুলিল্লাহ।একাধিক একাডেমি থেকে তাজউইদ কোর্স করা হয়েছে আলহামদুলিল্লাহ।তাজউইদের উপর টিচার্স ট্রেইনিং করা হয়েছে একাধিক একাডেমি থেকে আলহামদুলিল্লাহ। হাফস রিওয়ায়েতে ইজাযাহর পড়া শুনানো চলমান আলহামদুলিল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim Batch 216 (স্টুডেন্ট ছিলাম, কিছু কারণে কন্টিনিউ করা সম্ভব হয়নি। তৃতীয় সেমিস্টার পর্যন্ত পড়া হয়েছে।)
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যাবসা করতেন এবং নিজেদের জমিতে চাষাবাদ করতেন।
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ৪জন
বোনদের সম্পর্কে তথ্য ১. বিবাহিত, গৃহিণী।
ভাইদের সম্পর্কে তথ্য ১. বিবাহিত, পরিবারের দেখাশোনা করেন, বাড়িতেই গবাদি পশু পালন করেন। ২. বিবাহিত, মালয়েশিয়া প্রবাসী। ৩. অবিবাহিত, সৌদি প্রবাসী। ৪. অবিবাহিত, মালয়েশিয়া প্রবাসী।
চাচা মামাদের পেশা মামা ১জন। নিজেদের জমি দেখাশোনা করেন। (বয়স হয়ে গিয়েছে ওরকম কিছু করতে পারেননা) চাচা ১জন। কৃষি কাজ করতেন। বর্তমানে অবসরে আছেন। তাবলীগেই থাকেন বেশি সময়)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ মধ্যবিত্ত এবং সম্মানিত।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সমাজে অন্যান্য মুসলিম পরিবার গুলোর মতোই। সবাই নামাজ পড়ার চেষ্টা করেন কিন্তু নিজেদের পর্দার ব্যপারে খুবই গাফেল। আত্মীয়-প্রতিবেশীদের হক আদায় করে চলার চেষ্টা করেন আলহামদুলিল্লাহ। পরিপূর্ণ দ্বীন মানার জন্য বুঝানোর চেষ্টা করছি আল্লাহ যদি কবুল করেন উনাদের হিদায়াত দান করেন।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বী আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ৪ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বী আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ। কুরআন তিলাওয়াত শুদ্ধতার শেষ নেই। তিলাওয়াত আরও উন্নত করার চেষ্টা চলমান আলহামদুলিল্লাহ।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? নিকাব, হাত-পা মোজা সহ কালো বোরকা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খিলাফাহ
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ।ফেসবুক ভিডিও অপশন, ইউটিউব নিউজফিড অফ করে রেখেছি কোনভাবেই যেন সামনে না আসে। তবুও অনেক সময় ফেসবুক এক্টিভ থাকলে সামনে চলে আসে। এজন্য ফেসবুক ও প্রয়োজন ব্যতিত ডিএক্টিভ রাখার চেষ্টা করি!
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নাকে সাইনাস এবং পলিপাস আছে
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? অনলাইনে এবং অফলাইনে কুরআন এর খিদমাতের সাথে জড়িত আছি আলহামদুলিল্লাহ! সুযোগমতো বোনদের দাওয়াহ দেয়ার চেষ্টা করি!
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? মাজারে সিজদাহ্ করা / কিছু চাওয়া শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন কুরআনী ইফাদাত, কুরআনের পয়গাম, কুরআন বুঝার মজা, হিফয করতে হলে সহ আরও অনেক গুলোই আছে! পছন্দের বইয়ের লিস্ট করা খুবই কষ্টসাধ্য কাজ! কুরআন রিলেটেড সব বই ই ভালো লাগে!
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়েখ হারুন ইজহার(হাফি:), মুফতি যুবায়ের আহমদ(হাফি:), উস্তায মামুন(হাফি), আব্দুল্লাহ আল মাসুদ(হাফি:), শায়েখ তামিম আল আদনানী(হাফি:), আমার সকল সম্মানিত উস্তাযগন(হাফিযাহুমুল্লহ)।
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) বলার মতো ওরকম কোন যোগ্যতা নেই। তাজউইদ নিজে যতটুকু জানি ততটুকু অন্যকে বুঝাতে বা পড়াতে পারি আলহামদুলিল্লাহ। এছাড়া সেলাই কাজ, কুশির কাজ, সুই সুতার হাতের কাজ,ব্লক এগুলো পারি আলহামদুলিল্লাহ।
নিজের সম্পর্কে কিছু লিখুন আল্লাহ তা'আলার এক নগন্য বান্দি। একজন মুসলিমাহ, একজন ত্বলিবাহ। আমাদের পুরো পরিবারের সর্ব কনিষ্ঠ সদস্য। স্বভাবতই খুবই চঞ্চল! হাস্যোজ্জ্বল, স্পষ্টভাষী। অনেক বেশি হাসতেও পারি, হাসাতেও পারি আবার অল্পতেই অনেক কান্না ও করি! শৈশব কেটেছে একেবারেই প্রত্যন্ত অঞ্চলে। এসএসসির পর কলেজ দূরে হওয়ার কারনে হোস্টেলে চলে যেতে হয়। বাড়িতে আর তেমন থাকা হয়নি! এখনও বাহিরেই থাকি, মেসে।(কিছু কারনে বাধ্য হয়েই থাকতে হয়) পরিবারের সবার ছোট হওয়ায় এখনও সবাই বাচ্চাদের মতোই ব্যবহার করে, যার কারনে আমার আচার-আচরণ, কথায় এখনও কিছুটা বাচ্চা বাচ্চা স্বভাব আছে!(সবক্ষেত্রে না) আমি জানিনা এটা ভালো নাকি খারাপ! মন্দ দিক হলে রব্ব উত্তম ভাবে পরিবর্তন হওয়ার তৌফিক দান করুন। নিজের কাজ নিজে করতেই পছন্দ করি। গীবত, পরনিন্দা, পরচর্চা খুবই অপছন্দ। কটু কথা নিতে পারিনা সেটা ছোট থেকে ছোট একটা কটুবাক্য হলেও! তবে আলহামদুলিল্লাহ দ্বীনের জন্য যেকোনো কষ্ট হাসিমুখেই মেনে নিতে পারি! অতি প্রয়োজন ব্যতিত বাহিরে যাওয়া পছন্দ না! ভবিষ্যতে ও এটা আমি পছন্দ করব না ইন শা আল্লাহ। এছাড়া আরও কিছু জানতে চাইলে পরবর্তীতে জানানো হবে ইন শা আল্লাহ। আমার বেড়ে উঠা একেবারেই প্রত্যন্ত অঞ্চলে। যে এলাকায় শিক্ষার হার ১% ও হবে কি না যথেষ্ট সন্দেহ আছে! আলহামদুলিল্লাহ, আমাদের বাবা মা এমন এলাকায় থেকেও আমাদের যথেষ্ট পড়াশোনা করিয়েছেন। নিজেদের সাধ্যমতো চেষ্টা করেছেন, উপদেশ দিয়েছেন, আমরা যেন সততার পথে এবং দ্বীনের পথে চলি। একটা সময় বাবা বলতেন যেন পড়াশোনা করে এলাকার মানুষের সেবা করি। আব্বা হয়তো বিষয়টা অন্যকিছু মিন করে বলতেন। কিন্তু আমি এই কথাটায় কাজে লাগাতে চাই আল্লাহর দ্বীনের খিদমাতের মাধ্যমে আমার এলাকার মানুষের দ্বীনের পথে দাওয়াহ দিয়ে। এখন যেহেতু আমি অবিবাহিত চাইলেই অনেক কিছু করতে পারিনা। কিন্তু ভবিষ্যতে আল্লাহ তা'আলা চাইলে অনেক কিছুই করতে চাই। আল্লাহ তা'আলার কাছে আশা রাখি, আল্লহ তা'আলার দ্বীনের দাওয়াতে আগ্রহী এমন কোন আল্লাহর বান্দাকেই তিনি দান করবেন। এবং আমার বিয়েটাও যেন হয় একটা নিরব দাওয়াহ ইন শা আল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? একটি উত্তম পরিবার গঠন।অধিক নেক সন্তানের জননী হওয়া। হিফজ করা। আমার গ্রামে মক্তব প্রতিষ্ঠা করা। যেখানে মানুষ দ্বীনি ইলম শিখবে,কুরআন শিখবে। আমার গ্রামটা হবে শিরক, কুফর, বিদাআত মুক্ত একটি গ্রাম!
অবসর সময় কিভাবে কাটান? তিলাওয়াত শুনে, বই পড়ে, প্রিয়জনদের সাথে কথা বলে, আকাশ দেখে। মাঝেমধ্যে ফেসবুকে সময় ব্যয় হয়, রব্ব হিফাজত করুন!(ফেসবুক ডিএক্টিভ রাখার চেষ্টা করি)
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়িতে থাকা হয়না তাই ওরকম কিছু করতে পারিনা। তবে বাড়িতে গেলে যতটুকু পারি ঘরের কাজে সাহায্য করার চেষ্টা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা মেয়েদের যথেষ্ট সম্মানিত করেছেন। বরং বেশিই সম্মানিত করেছেন। আমি এটাকে ফিতনা হিসেবেই দেখি। কোন মুসলিম নারীর উচিত নয় এসব ফিতনায় জড়িয়ে নিজের সম্মান নষ্ট করা।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? হ্যা
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ে রসুল (স.) এর সুন্নাহ, দ্বীনের অর্ধেক। একটি উত্তম পরিবার ও উত্তম পরিবেশ গঠনের সুযোগ। নিজের সদকায়ে জারিয়াহ রেখে যাওয়ার সুযোগ। স্বামীর সন্তুষ্টির মাধ্যমে জান্নাত লাভের দারুন সুযোগ এবং আমি আশা রাখি বিয়ের মাধ্যমে আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা দ্বীনের খিদমাতের অনেকগুলো নতুন সুযোগ সৃষ্টি করে দিবেন ইন শা আল্লাহ। সর্বোপরি গোনাহ থেকে বেঁচে থেকে আল্লহ তা'আলার সন্তুষ্টি এবং আল্লাহ তা'আলার দ্বীনকে সাহায্য করাই বিয়ের মূল উদ্দেশ্য। রব্ব নিয়তে পরিশুদ্ধতা এবং বারকাহ দান করুন!
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না ইন শা আল্লাহ
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) জেনারেল পড়তে চাইনা। দ্বীনি পড়াশোনা চালিয়ে যেতে চাই। আমার বর্তমান ইজাযাহ প্রোগ্রাম শেষ হলে হিফয শুরু করতে চাই ইন শা আল্লাহ। রব্ব তাওফিক দান করুন।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর আনুগত্য করা(অবশ্যই দ্বীনের গন্ডির ভিতরে)। এক আনুগত্যের মধ্যেই সব দায়িত্ব চলে আসে আমি মনে করি। এছাড়া সংসার হিফাজত করা। সকল পেরেশানিতে পাশে থাকা। সর্বোপরি স্বামীর প্রশান্তি হওয়া! (রব্ব তাওফিক দাতা)
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩০
গাত্রবর্ণ শ্যামলা, উজ্জ্বল শ্যামলা, ফর্সা (অতিরিক্ত ফর্সা পছন্দ না)
নূন্যতম উচ্চতা ৫'৪"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক ( নূন্যতম ফরজ পরিমাণ দ্বীনের জ্ঞান থাকতে হবে)
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নাতি দাড়ি এবং অবশ্যই হালাল ইনকাম
পেশা ব্যাবসা, হালাল এবং সম্মানিত কোন পেশা।
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত (আত্মিক ভাবে সচ্ছল)
পারিবারিক অবস্থা দ্বীনদার পরিবার হলে ভালো হয়। দ্বীনদার না হলেও সাপোর্ট করার মানসিকতা যেন থাকে সবার। যৌথ পরিবার পছন্দ কিন্তু ঝামেলাপূর্ণ যৌথ পরিবার না। আমাদের যৌথ পরিবার। ভাইয়েরা সবকিছু একসাথেই করেন, আমি উনাদের কখনো কোন কারণে একে অপরকে কষ্ট দিয়ে কথা বলতে দেখিনি। আলহামদুলিল্লাহ। এমন একটা পরিবার ই চাই যেখানে পরিবারের প্রতিটি সদস্যকে সম্মান করা হয়। একে অপরকে সহায়তা করার মানসিকতা এবং দ্বীন পালনের প্রতি আগ্রহী হলে ভালো হয়।
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন দ্বীনদার, তাকওয়াবান,সৎ,বুদ্ধিমান, হিকমাহ সম্পন্ন, গাইরতওয়ালা আল্লাহ তা'আলার প্রিয় বান্দা। চাওয়ার তো কোন শেষ নাই! আমি শুধু চাই তিনি বাহ্যিকভাবে/আর্থিকভাবে যেমনই হোননা কেন একজন উত্তম মুসলিম এবং একজন উত্তম মানুষ যেন হয়! ভীতু, অলস, দুর্বল প্রকৃতির পুরুষ পছন্দ না। পুরুষ মানুষ হবে বীরের মতো! ঘরের কোণায় মিনমিন করা পুরুষ মানুষ একেবারেই অপছন্দ। রব্ব আমাকে হিফাজত করুন!
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? কিশোরগঞ্জের ভিতরে হলেই ভালো হয়! অথবা আশেপাশের জেলা।
অন্যান্য তথ্য
বিশেষ কিছু যদি জানাতে চান ★আমার গ্রামটা একেবারেই প্রত্যন্ত একটি গ্রাম। প্রত্যন্ত অঞ্চলের পরিবেশ, মানুষের আচার-আচরণ,আশেপাশের পরিবেশ কেমন হয় ধারনা নিয়ে আসলে ভালো হয়। ★অতিরিক্ত সুন্দরী প্রত্যাশী কেউ এবং অতিরিক্ত সুন্দর কেউ এই বায়োডাটার সাথে যোগাযোগ না করার অনুরোধ! (বাহ্যিক সৌন্দর্যের বিষয়টা বুঝানো হয়েছে এখানে)। ★বায়োডাটা পছন্দ হলে প্রথমে মেইলে পাত্রের বয়োডাটা পাঠানোর অনুরোধ।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 174 ভিউস