female

বায়োডাটা নাম্বার

AH-103610

পাত্রীর বায়োডাটা

ডিভোর্সড

দিনাজপুর

রংপুর বিভাগ

দিনাজপুর

রংপুর বিভাগ

১৯৯৪

উজ্জ্বল শ্যামলা

৪'১২''

৬৫ কেজি

A+

সরকারি চাকুরীজীবি

এটা জানা মূখ্য বিষয় না। যেহেতু চাকরি করতে ইচ্ছুক না। তেমন দায়িত্বশীল গায়রতওয়ালা অভিভাবক পেলে জব ছেড়ে দেয়ার ইচ্ছে।


ঠিকানা
স্থায়ী ঠিকানা ঘোড়াঘাট,দিনাজপুর।
বর্তমান ঠিকানা ঘোড়াঘাট,দিনাজপুর।
কোথায় বড় হয়েছেন? ঘোড়াঘাট,দিনাজপুর।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা ডিভোর্সড
বর্তমান ঠিকানা দিনাজপুর
বিভাগ রংপুর বিভাগ
স্থায়ী ঠিকানা দিনাজপুর
বিভাগ রংপুর বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৪
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'১২''
ওজন ৬৫ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা সরকারি চাকুরীজীবি
মাসিক আয় এটা জানা মূখ্য বিষয় না। যেহেতু চাকরি করতে ইচ্ছুক না। তেমন দায়িত্বশীল গায়রতওয়ালা অভিভাবক পেলে জব ছেড়ে দেয়ার ইচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ মানবিক বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১১
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৩
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স চতুর্থ বর্ষে জেনারেল পড়াশোনা সহশিক্ষা ছেড়ে দিয়েছি আলহামদুলিল্লাহ্।
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম যোগাযোগ হলে জানতে পারবেন। এখন সেখানে নেই তাই জানায়নি।
পাসের সন প্রযোজ্য নয়
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা আন্ডার গ্রাজুয়েট
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা বার্থ চাইল্ড কোর্স,NVD কোর্স,প্যারেন্টিং কোর্স,প্রি-ম্যারেজ কোর্স,হুসনুল আখলাক কোর্স, কুরআন রিলেটেড বিভিন্ন কোর্স,তাফসীর কোর্স ইত্যাদি।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা (মৃত)প্রযোজ্য নয়
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য বড় বোন বিবাহিত,রব্বাতুল বাইত, ৩ সন্তানের জননী। মেজ বোন, বিবাহিত,সহকারি শিক্ষক প্রাথমিক বিদ্যালয়,১ সন্তানের জননী।
চাচা মামাদের পেশা চাচারা পরলোকগমন করেছেন বেশিসংখ্যক ৩ জন জীবিত আছেন।১ জন শয্যাশায়ী।২জন বিজনেস +নিজস্ক জমিজমা দেখাশোনা করেন। ওনাদের বয়স হয়েছে শারীরিক অবস্থা ভালো নেই। মামারা(৫) সবাই সম্মানীয় পেশায় নিয়োজিত, কেউ ডাক্তার,কেউ মৎস অফিসার কেউ সহযোগী অধ্যাপক,কেউ রিটায়ার্ড করেছেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) দ্বীনি অবস্থা পরিবারের আলহামদুলিল্লাহ আলা কুল্লি হাল। আমাদের মা ইবাদাতগুজার,আমলওয়ালা একজন নারী।বাবার দ্বীনি ইলম ছিলো মাশাআল্লাহ্।উনি জীবনের একটা দীর্ঘ সময় ইমাম,মুযাজ্জিন,উস্তাজ ছিলেন কুরআন শিক্ষা দিতেন শিশু থেকে বয়স্কদের। তবে কিছু বিষয়ে বাবার শিথিলতা না থাকলে পারিবারিক দ্বীনি অবস্থা আরো মজবুত হতো।আল্লাহ মাফ করুন বাবাকে বিনা হিসেবে জান্নাত নসীব করুন। বাবা অনেক ইলম+আলমওয়ালা ছিলেন।আমি ছোটবেলা থেকেই পর্দা মেইনটেইন করে চলি আল্লাহর অনুগ্রহে। মা বোরকা খিমার পরেন নিকাবও করেন মাঝেমধ্যে অসুস্থ বোধ করলে মুখ খোলা রাখেন।মেজ বোন ২০২০ এ পরিপূর্ণ হেদায়েতের নূর পান আলহামদুলিল্লাহ্। পর্দা ফুললি করেন। বড় বোনও পর্দা করেন।হাত , পা মোজা উনি এখনো শুরু করতে পারেননি চেষ্টারত।বোনের ছেলেদের মাদ্রাসায় পড়ান। আমি পারিপার্শ্বিক পরিস্থিতিতে চাকুরিতে আছি কিন্তু কখনো আমাকে আমার শিক্ষার্থীরা বা কলিগরা আমায় দেখেননি ফেস ওপেন, কি'বা হাত/পা মোজা ছাড়া আলহামদুলিল্লাহ্।আমাদের পরিবারের সবাই সালাত পড়েন বোঝার বয়স থেকেই আলহামদুলিল্লাহ্। মা,বড় বোন নন মাহরাম মেইনটেইন করতে পারেননা তেমন। কিন্তু আমি ও আমার মেজ বোন খুব স্ট্রিক্টলি চেষ্টা করছি আলহামদুলিল্লাহ্।তবু জবের কারণে খুব প্রয়োজনে দু একটা কথা হয়ে যায়। আল্লাহ্ এখান থেকে বেরিয়ে আসার তাওফ্বিক দিন। আমীন।আশা করি দ্বীন পালন নিয়ে ঘাটতি আসবেনা বরং আরো কিভাবে উন্নত করা যায় অগ্রগতি বাড়ানো যায় সে চেষ্টা অব্যহত ইন শা আল্লাহ্। বাবা-মা প্রতিবেশী, আত্মীয়,অসহায় মানুষদের বিপদে পাশে থাকতে,দান-সাদাকা করতে ভালোবাসেন আমরাও ওনাদের থেকে শিখেছি আলহামদুলিল্লাহ্।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ্।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ছোটবেলা থেকেই। বোঝার বয়স থেকেই পরিবারের যেকেউ সালাত পড়লে সাথে দাঁড়িয়ে যেতাম।খুব দ্রুতই সালাতে অভ্যস্ত হবার তাওফ্বিক দেন আল্লাহ্।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ্ স্ট্রিক্টলি মেনে চলার চেষ্টা করছি। চাকরিক্ষেত্রে খুব প্রয়োজনে কথা বলতে হয় নন মাহরামের সাথে।অন্যথায় না।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ।তিলাওয়াত শুদ্ধতার শেষ নেই। চেষ্টা চালিয়ে যাচ্ছি প্রতিনিয়ত কুরআনের সাথে আত্মার সম্পর্ক স্থাপনের।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? জিলবাব,বোরকা,এক্সট্রা লার্জ দুই/তিনপার্ট নিকাব, হাত মোজা,পা মোজা,শু/স্নিকার্স
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন খিলাফাহ্
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ্
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? গ্লাস(চমশা) ইউজ করি,চোখ/মাথাব্যথার জন্য(গুরুতর কোনো সমস্যা নেই আলহামদুলিল্লাহ্), ডাস্ট /কোল্ড এলার্জি মাঝেমধ্যে হয়।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? ইন্টারনেট মাদ্রাসায় আছি বর্তমানে
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক্
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন অন্তরের রোগ(১,২),সারেন্ডার্ড ওয়াইফ,গুড প্যারেন্টিং।শুধু ৩ টি পছন্দের বই লেখাটা দুরূহ। যেহেতু বই সচারাচর পড়া হয় আলহামদুলিল্লাহ্।
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন ড.খোন্দকার আব্দুল্লাহ্ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ্, আবু তাহের মিসবাহ হাফিজাহুল্লাহ্, Ashim Al Hakeem প্রমুখ আরো অনেকেই
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) ইসলামিক কলামিস্ট। ক্ষুদে লেখিকা।বর্তমানে ব্লক রাইটার্স।
নিজের সম্পর্কে কিছু লিখুন বই পড়তে, কিনতে,হাদিয়া দিতে পছন্দ করি।লেখালেখি একটা প্যাশন মনে হয় যখন লেগে থাকি আর কি।আপাতত ব্লক রাইটার্স। নীলাকাশ,গোধূলি,সবুজের সমারোহ,পাহাড়,সমুদ্র, নদীর টলটলে পানি,ফুল, বৃষ্টি, চাঁদরাত ভালো লাগে। বাইতুল্লাহ্,মাক্কা, মাদীনা নিয়ে তীব্র স্বপ্ন দেখি সেখানে কবে রব্ব কবুল করবেন ইন্তেজার আর দু'আ করছি বহু বছর থেকে...... আপাতত এটুকুই বাকিসব যোগাযোগ হলে জানতে পারবেন ইন শা আল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? কুরআন সুন্নাহ পরিপূর্ণভাবে মেনে জেনে যাপিত জীবন পারি দেয়া সাথে ভবিষ্যত প্রজন্মকে এমন তারবিয়াহ্ দেয়া যাতে সবাই একসাথে জান্নাতে থাকতে পারি,আল্লাহর প্রিয় বান্দার তালিকায় অন্তর্ভুক্ত হই।
অবসর সময় কিভাবে কাটান? অবসর তেমন পাওয়া হয়না। পেলে বই পড়ে ,কখনো লেখালেখি,কখনো বিভিন্ন লেকচার,তিলাওয়াত, ইলতিজা শুনে।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়ির ছোটো মেয়ে যেহেতু মায়ের সাথে থাকি ওনার দেখাশোনা, ঔষধ খাওয়ার খোঁজ খবর, সবাইকে দ্বীনের বিষয়ে তাগাদা দেয়া।।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? আল্লাহ্ সুবহানাহু ওয়াতাআ'লা কুরআনে নারী পুরুষের অধিকার সুস্পষ্ট করে দিয়েছেন। সমঅধিকার বলে কিছু নেই।আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা নারী কে সর্বোচ্চ সম্মান দিয়েই দুনিয়ায় পাঠিয়েছেন, এ সম্মানের দেখভালের দায়িত্ব হয় তাঁর পিতা নয় ভাই নয় স্বামী। পুরুষ রা যদি নারীদের সার্বিক বিষয়ে দায়িত্বশীল হয় মনে হয়না কোন সেকুলার নারীও সমঅধিকার নিয়ে গলা উঁচিয়ে আওয়াজ দেবে।
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ দশমাস রানিং ডিভোর্স হয়েছে। বিয়ে হয়েছিলো ২০১৯।অফিসিয়ালি ডিভোর্স হয় ২০২৩ জানুয়ারি তে। বিয়ের পর থেকে একসাথে সংসার করা হয়নি কখনো বললেই চলে। লং ডিস্টেন্স রিলেশনশিপেই ডিভোর্স হয় অবশেষে। মেন্টালিটি ম্যাচ করেনি,দ্বীনি বিভিন্ন বিষয়ে গাফিলতি,আন্ডারস্ট্যান্ডিং গ্যাপ, অহেতুক প্যাম্পারিং যেকোনো বিষয়ে,ইগো,।ব্যালেন্স রিলেশনশিপ করতে পারেননি ওনার পরিবার + আমার সাথে। যেকোনো একদিকে বেশি ঝুঁকে পড়েন এতে অনেক পারিবারিক সমস্যা বাড়তো ইত্যাদি টক্সিকতায় বেশ ক'বার ইস্তেখারা করে, আলেমদের,কাউন্সিলরদের সাথে মাশওয়ারা করে এ সিদ্ধান্তে উপনীত হতে হয়েছে।
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ্।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? প্রতিটি নারীকে গাইড করার জন্য দুনিয়াতে একজন সঠিক উত্তম অভিভাবক প্রয়োজন যেন আখিরাতের জীবনও সহজ সুন্দর হয়।ফিতনা থেকে বাঁচা যায়। দুনিয়ার বুকে এক টুকরো জান্নাত সম্ভব এই বিয়ের মাধ্যমেই দু'টো ভালো মানুষের সহযোগিতায়। এ সম্পর্ক জান্নাত অব্দি গড়ার জন্য দ্বীনি মেজাজের গায়রতওয়ালা তাক্বওয়াবান সুন্দর আখলাকের একজন জীবনসঙ্গী খুব প্রয়োজন।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? একদম না ইন শা আল্লাহ।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) তিনি চাইলে পর্দা মেইনটেইন করে দ্বীনি জ্ঞান অর্জনের সুযোগ থাকলে সহযোগিতা চাই ইলম অর্জনে।অবশ্যই পর্দায় থেকে।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) একদমই না ইন শা আল্লাহ
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? আল্লাহর সন্তুষ্টির জন্য ওনার আনুগত্য, হক্ব আদায়ে সবসময় সচেষ্ট থাকার,ইবাদাতে,আমলে কখনো পিছিয়ে গেলে ওনাকে এগিয়ে যাবার অনুপ্রেরণা দিব ইন শা আল্লাহ্। ওনার দুঃসময়ে সবর ও বিনয়ের সাথে সুপরামর্শ দিয়ে পাশে থাকব,সুসময়েতো পাবেই। ওনার পছন্দ -অপছন্দের বিষয়ে খেয়াল রাখব। শুধু আল্লাহর অপছন্দনীয় কোনো বিষয়ে বললে আমাকে উনি সে বিষয়ে সাথে পাবেননা,সুন্দরভাবে ওনাকে বোঝানোর চেষ্টা করব সে বিষয়ে। আর দ্বীনি মেজাজের তাক্বওয়াবান কেউ এমন হবেওনা আশা করি ইন শা আল্লাহ্।
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৯ - ৩৩ এর কিছু কম বেশি হলে সমস্যা নেই যদি অন্যান্য বিষয় পজিটিভ থাকে
গাত্রবর্ণ চোখে ভালো লাগবে এমন মানানসই
নূন্যতম উচ্চতা ৫'৬/৭ -এর বেশি হলে সমস্যা নেই
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েট(জেনারেল) + দ্বীনি ইলম /আলিম হলে ভালো
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- অবশ্যই দাড়ি থাকতে হবে।ঘন দাড়ি ভালোলাগে।হালালা ইনকাম অবশ্যই হতে হবে।ইনকাম হালাল না হলে আর দাড়ি না থাকলে আপনি অযথা যোগাযোগ করবেননা।
পেশা সম্মানীয় হালাল পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা সম্মানীয়
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন অবশ্যই আউওয়াল ওয়াক্তে জামাতের সাথে সালাত আদায়কারী হতে হবে। তাহাজ্জুদসহ সকল নফল সালাতের প্রতিও যত্নবান, হালাল-হারামের দিকে বিশেষভাবে খেয়াল থাকা,তাক্বওয়া ,আখলাক,ইখলাস বিশুদ্ধ থাকতে হবে,কোমল,বিনয়ী,মিষ্টভাষী হতে হবে, দাঈ ইলাল্লাহ্,নজরের হেফাজতকারী,আহলিয়াকে পর্যাপ্ত গুরুত্ব ও সময় দেয়া।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? জেলা নির্দিষ্টতা নেই। তবে দিনাজপুর/রাজশাহী/বগুড়া/ঢাকা হলে একটু ভালো হয় না হলেও সমস্যা নেই অন্যান্য বিষয় মিলে গেলে।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য আমি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিয়োজিত ২০১৬ হতে পারিবারিক পারিপার্শ্বিক পরিস্থিতিতে। জবটা শুরু থেকেই করতে চাইনি পর্দার যথেষ্ট ব্যাঘাত হবে জন্য। বাহিরজগৎ পছন্দ না আমার।তবুও দাঁতে দাঁত কামড়ে এখানে টিকে থাকতে হচ্ছে। যেহেতু আমি পরিপূর্ণ শারীরিক পর্দায় আবৃত থাকি সারাটা দিন জবটা আমার জন্য অবশ্যই কষ্টের। যে মেহনত করে যেতে হচ্ছে আমাকে। আর এখানে কন্ঠের পর্দা হেফাজত করতে পারছিনা ঠিকমতো,নজরের হেফাজতে সচেষ্ট থাকি তবুও খুঁতখুঁত করে মন। কতো কতোভাবে গুনাহ্ হয়ে যাচ্ছে। সবমিলিয়ে অনেকের কাছে সরকারি চাকরি সোনার হরিণ হলেও আমি শুধু একটা সুন্দর জীবন পেলে অর্থাৎ দায়িত্বশীল দ্বীনি গায়রতওয়ালা তাক্বওয়াসম্পন্ন কোনো ব্যক্তিকে রব্ব পাঠালে আমি এ জাহান্নাম থেকে ছুটি নিতাম চিরতরে। ঘরমুখী হতাম। রব্বাতুল বাইত যাকে বলে পুরোপুরি। আমার বর্তমান চাকুরি করে দেখে অবশ্যই কেউ আগ্রহী হবেননা, যেহেতু বলেছি বিয়ে পরবর্তীতে চাকুরি করতে চাইনা ওনার সাথে থেকে শুধু ঘরের রাণী হয়ে থাকতে চাই আল্লাহ্ অবশ্যই আপনার এ ত্যাগী মনোভাবের (চাকুরী করবনা মেনে নিলে) জন্য আপনাকে সম্মানিত করবেন উভয় মানজিলেই।
বিশেষ কিছু যদি জানাতে চান যোগাযোগ হলে ইন শা আল্লাহ পরবর্তী তে।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 159 ভিউস