female

বায়োডাটা নাম্বার

AH-103631

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

চট্টগ্রাম

চট্টগ্রাম বিভাগ

কক্সবাজার

চট্টগ্রাম বিভাগ

২০০২

উজ্জ্বল শ্যামলা

৪'১১''

৪২ কেজি

AB+

ছাত্র/ছাত্রী

একটা টিউশন করাই।(২৫০০ টাকা)


ঠিকানা
স্থায়ী ঠিকানা বরইতলী,চকরিয়া,কক্সবাজার
বর্তমান ঠিকানা অক্সিজেন, চট্টগ্রাম ( পড়ালেখার জন্য)
কোথায় বড় হয়েছেন? এসএসসি পর্যন্ত গ্রামে থেকেছি। এইচএসসি পর্যন্ত কলেজ হোস্টেলে থেকেছি। ছোটবেলা (প্রায় ১.৫ বছর) থেকেই নানুরবাড়িতে ছোটআন্টি আর ছোট মামার তারবিয়াতে বড় হয়েছি।
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা চট্টগ্রাম
বিভাগ চট্টগ্রাম বিভাগ
স্থায়ী ঠিকানা কক্সবাজার
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ২০০২
গাত্রবর্ণ উজ্জ্বল শ্যামলা
উচ্চতা ৪'১১''
ওজন ৪২ কেজি
রক্তের গ্রুপ AB+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় একটা টিউশন করাই।(২৫০০ টাকা)
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৯
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২১
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স চলমান
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম International Islamic University Chittagong
পাসের সন ফোর্থ সেমিস্টার শুরু হবে ২০২৪ থেকে।
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক।
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা IOM এ অধ্যয়নরত
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Alim course, 227
পারিবারিক তথ্য
পিতার পেশা ছোটখাটো কাঁচা তরকারির ব্যবসা করেন।
মাতার পেশা রব্বাতুল বাইত
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ৩জন
ভাইদের সম্পর্কে তথ্য ১) কাপড়ের দোকানে থাকে(চকরিয়া) ২) নাহুম( কওমি মাদ্রাসা) ৪) ক্লাস ফাইভে (স্কুল)
চাচা মামাদের পেশা 🌼মামা তিনজন ১)সৌদি আরব থাকেন। ২) পেঁপে + বিভিন্ন সবজি চাষ করেব। ৩)কয়েকটা গোলাপ ফুলের বাগান আছে।পাশাপাশি ক্যাপসিকাপ+ মাঝে মধ্যে সবজি চাষ করেন। 🌼চাচা ৪ জন ১)কিছু করেন না।ছেলে মেয়ে বড় হয়ে গেছে। ২)ধান + বিভিন্ন সবজি চাষ করেন। ৩)আব্বু ৪) sawmill এ কাজ করেন। ৫)ড্রাইভার ( টমটম)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা নিম্ন- মধ্যবিত্ত,সম্মানিত الحمد لله
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) মোটামোটি ভালো الحمد। নামাজ- রোজা ঠিক আছে। কিন্তু পর্দার ক্ষেত্রে ননমাহরাম মেইন্টেইনে সচেতন না।মহিলা সদস্যরা বাইরে যেতে বোরকা পরে।সবাই শালীনতা পছন্দ করে।উচ্ছৃঙ্খলতা পছন্দ করেনা। সবাইকে দ্বীনের পথে ফিরিয়ে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি ان شاء الله
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি আলহামদুলিল্লাহ্
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? জ্বি পড়ি।৫ বছর থেকে নিয়মিত পড়ি الحمد لله. ছোটবেলা থেকেই বাড়িতে থাকলে কোনোসময় নামাজ মিস হতো না কিন্তু স্কুলে / কোথাও বেড়াতে গেলে পড়া হতোনা।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি আলহামদুলিল্লাহ্
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? কিছু হরফে প্রবলেম আছে।তাছাড়া তাজবিদের অন্য সকল রুলস এপ্লাই করে পড়তে পারি আলহামদুলিল্লাহ্।প্রতিনিয়ত চেষ্টা + দোয়া চালিয়ে যাচ্ছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরকা,হিজাব,নিকাব,হাত-পা মোজা
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না। কোনোকালেই অভ্যাস ছিল না আলহামদুলিল্লাহ্।এগুলো প্রচন্ড অপছন্দের,অন্তরের নূর নষ্টকারী উপাদান।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? নেই আলহামদুলিল্লাহ্।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? এখনো দ্বীনি খেদমতে যুক্ত হওয়ার যোগ্যতা হয়নি।তাও চেষ্টা করি যা জানি তার জানিয়ে দেওয়ার।যুক্ত হবার ইচ্ছা আছে ইনশাআল্লাহ্।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? কবর জিয়ারতে সমস্যা নেই।কিন্তু সিজদা বা মনের ইচ্ছা পূরণের জন্য দান করা,মানত করা এগুলো শির্ক। মাজার কেন্দ্রিক কোনো কিছুই শোভনীয় নয় কারণ এটা শির্কের পথ খুলে দেয়।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন বেলা ফুরাবার আগে,জীবন যদি হতো নারী সাহাবীর,মা,মা ও বাবা, মতো,রেইনড্রপস সিরাহ ১,২
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শাইখ আহমাদুল্লাহ(হাফিঃ), ডাঃ জাকির নায়েক(হাফিঃ),মাওলানা তারিক জামিল( হাফিঃ),আল্লামা তাকি উসমানী (হাফিঃ),মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদি(রহিঃ),ড.আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহিঃ)
নিজের সম্পর্কে কিছু লিখুন ইসলামি আউটবুক পড়তে পছন্দ করি।কোরআন তেলাওয়াত করতে এবং শুনতে ভালোবাসি।বেকিং এবং কুকিং পছন্দ করি।গার্ডেনিং পছন্দ করি কিন্তু বাইরে থাকার কারণে নিজস্ব কোনো গার্ডেন নেই।সবুজ প্রকৃতি আর নীল আকাশ খুব ভালো লাগে। পরিষ্কার -পরিচ্ছন্নতা পছন্দ করি।অহংকার, হিংসা-বিদ্বেষ,গীবত- চোঘলখুরি,কাউকে তুচ্ছ -তাচ্ছিল্য করা,মিথ্যা বলা খুব বেশি অপছন্দের। অতিরিক্ত বিলাসিতা বা সামর্থ থাকা সত্বেও কিপ্টামি করা পছন্দ করিনা।অপ্রয়োজনীয় কথা বলা অপছন্দনীয়। আমি একটু Ambivert টাইপের।তাই প্রথমে সবার সাথে সহজে সবার সাথে মিশতে পারিনা,মিশতে একটু সময় লাগে।কিন্তু অসামাজিক না।ঝগড়া বিবাদ একদম পছন্দ না। সকল পরিস্থিতিতে পজিটিভ থাকার চেষ্টা করি।কোনো একটা নেগেটিভ কিছুকেও পজিটিভলি নেওয়ার চেষ্টা করি الحمد لله।কারণ নেগেটিভিটি জীবনের সুখ কেড়ে নেয়। *স্বপ্ন*: কোরআান হিফজ করা( হালকা - পাতলা শুরু করছি কিন্তু কিছু হরফে দুর্বলতার কারণে সিস্টেমেটিকলি শুরু করতে পারিনি) ,বায়তুল্লাহর মুসাফির হওয়া,আরবি ভাষা শিখা,কুরআন- হাদিস বুঝার জন্য দ্বীনি ইলম অর্জন করা, একটা ব্যাক্তিগত লাইব্রেরি বানানো এবং একজন দায়ী হওয়া।রবের সন্তুষ্টি এবং জান্নাত লাভের আশায় শষ্যক্ষেত্রে অধিক ফলন ফলাতে চাই ان شاء الله এবং দ্বীনের জন্য উৎসর্গ করতে চাই। এমন ক্ষেত্র চাই যেখানে সর্বদা রব্বের গুনগান থাকবে। দ্বীনের ব্যপারে কোনো ছাড় দিতে চাই না, সুন্নাহ অনুযায়ী জীবনকে সাজাতে চাই ان شاء لله। এই ক্ষণস্থায়ী জীবনটা এমনভাবে কাটাতে চাই যেখানে সর্বদা আমার রব সন্তুষ্ট থাকবে।জীবনের প্রতিটি সূক্ষ্ম বিষয়ে রবের সন্তুষ্টি চাই। সর্বোপরি রব্বের কাছে একটি উত্তম মৃত্যু লাভের এবং জান্নাতুল ফিরদাউসে একসাথে থাকার আশা রাখি ان شاء الله.
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি খেদমতের জন্য যোগ্য করে গড়ে তুলা + দ্বীনি খেদমতের যুক্ত হওয়া।একটি দ্বীনি পরিবার গঠন। ইনশাআল্লাহ
অবসর সময় কিভাবে কাটান? নিজ একাডেমিক স্টাডিই+এক্সট্রা বই পড়া+ বাড়িতে গেলে সবার সাথে সময় কাটানো+ যেকোনো নতুন কিছু শিখা(বিভিন্ন রেসিপি বানাতে ভালো লাগে)
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? বাড়িতে থাকিনা।তাই কল দিয়ে বাবা-মায়ের+ ভাইদের খোজ নিই। গেলে রান্নাবান্নায় একটু সাহায্যকরি বা নিজে করি।।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? নারী - পুরুষকে আল্লাহ তায়লা সম্পূর্ণ আলাদাভাবে সৃষ্টি করেছেন।তাই তাদের দায়িত্বও ভিন্ন। এটা একটা ধোঁকা। নারী পুরুষ কখনো সমান হতে পারেনা।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? সাধারণত বিয়ে করা সুন্নাহ,বিশেষক্ষেত্রে ফরজ।এই পর্যন্ত সকল নবী - রাসুল বিয়ে করেছেন কয়েকজন ছাড়া।রাসুল ﷺ ও বিয়ের ব্যাপরে খুব জোর দিয়েছেন।আদম (আঃ) এবং হাওয়া(আঃ) এর জীবন শুরু হয়েছিল দাম্পত্য জীবনের মাধ্যমে সুতরাং বিয়ে একটি জান্নাতি সম্পর্ক।। একজন দ্বীনদার জীবনসঙ্গীর মাধ্যমে অর্ধেক দ্বীন পূরণ করে হালাল জীবন- যাপন করা এবং একটি জান্নাতি পরিবার গড়ার স্বপ্ন বাস্তবায়নের জন্য,ان شاء الله।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) যদি ভার্সিটিতে পড়ার সুযোগ থাকে উভয়পক্ষের আলোচনা সাপেক্ষে কন্টিনিউ করবো।এটাতে বাধ্যবাধকতা নেই।আইওএমের আলিম কোর্স শেষ করার পর অফলাইনে/ অনলাইনে(IOM এ)দাওরায়ে হাদিস শেষ করার ইচ্ছে আছে ان شاء الله.এক্ষেত্রে সহযোগিতা পাওয়ার আশা রাখি।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? যেসকল দায়িত্ব পালনের নির্দেশ ইসলাম দিয়েছে সম্পূর্ণভাবে পালন করবো ان شاء الله
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ২৫-৩২
গাত্রবর্ণ যেকোনো
নূন্যতম উচ্চতা ৫.২-৫.৫/++
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হাফেজ/ আলেম/জেনারেলের ক্ষেত্রে সর্বনিম্ন এইচএসসি বা সমমান/ ডিপ্লোমা কমপ্লিট / এরচেয়ে কমে হলেও দ্বীনদার হলে + পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে কনসিডার করা যাবে ইনশাআল্লাহ্
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- সুন্নতি দাড়ি থাকতে হবে।সম্পূর্ন হালাল ইনকাম হতে হবে।
পেশা সম্মানজনক যেকোনো হালাল পেশা। তবে দ্বীনি খেদমতের সাথে যুক্ত এবং এর পাশাপাশি ব্যবসা প্রাধান্য।
অর্থনৈতিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত,মধ্যবিত্ত,উচ্চ মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা দ্বীনি / প্র্যাকটিসিং হলে ভালো হয়।না হলেও জীবনসঙ্গী দ্বীনদার হলেই হবে ان شاء الله
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন তাকওয়াবান, গায়রতওয়ালা ও চক্ষুশীলতকারী কেউ আসুক যিনি উত্তম চরিত্রের অধিকারী, চক্ষু হিফাজতকারী( মাহরাম - ননমাহরাম মেইনটেইন করা) এবং দায়িত্ববান হবেন।যেহেতু আমি জেনারেল ব্যাকগ্রাউন্ড থেকে এবং পরিবার অধিক দ্বীনি বুঝসম্পন্ন নয় তাই এমন কাউকে চাই যিনি পর্দা থেকে শুরু করে জীবনের প্রতিটি ক্ষেত্রে আমাকে দ্বীন পালনে সহযোগিতা করবেন এবং নিজেও পালন করবেন।শান্তশিষ্ট মেজাজের হওয়া চাই কিন্তু দ্বীনি বিধান কায়েমের ক্ষেত্রে কঠোর হতে হবে। আশা করি আমার কোনো ভুল পেলে(যেকোনো বিষয়ে) বুঝিয়ে বলবেন, কোনো ধমক দিয়ে নয়।মা-বাবা ও স্ত্রী উভয়ের হকের ব্যাপারে যত্নশীল হতে হবে। আমি যেহেতু এতদিন জেনারেল লাইনে ছিলাম এই বয়সে দ্বীনি ইলম অর্জন শুরু করেছি এমন কাউকে চাই যিনি আমাকে ইলম অর্জনে সহযোগিতা করবেন এবং নিজেও ইলম অর্জন করতে এবং শেখাতে ভালোবাসবেন।দ্বীনি ইলমওয়ালা কেউ হলে ভালো হয়। দুনিয়ার প্রতি বেশি লোভী হবেন না। যিনি হবেন উদার মনের একজন রাসুলﷺ প্রেমি।জীবনের সকল ক্ষেত্রে রাসুল ﷺ এর সুন্নতের প্রতি যত্নবান হবেন।সকল মাযহাবকে সম্মানের চোখে দেখবেন ।নামাজের সুন্নত - নফলের প্রতি যত্নবান থাকা।রবের বিধানকে সকল কিছুর উপর প্রাধান্য দিতে হবে।হালাল - হারামের প্রতি সতর্ক থাকতে হবে।প্রয়োজনে জিহাদ ফি সাবিলিল্লাহ র জন্য সবসময় প্রস্তুত থাকা।শাহাদাতের তীব্র আকাঙ্খা থাকা। দ্বীনের ক্ষেত্রে বিন্দু পরিমাণ শীথিলতা দেখাবেন না। সর্বোপরি এমন একজনকে চাই যিনি আল্লাহ তায়লাকে ভালোবাসেন এবং এবং যার সাথে পথচলা হবে জান্নাত অবধি, ان شاء الله
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? চট্টগ্রাম, বান্দরবান ও কক্সবাজার।অন্য জেলার হলেও চট্টগ্রামে বসবাসরত হলে ভালো হবে। ( শিথিলযোগ্য)
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য স্টুডেন্ট
বিশেষ কিছু যদি জানাতে চান 🌼কো- ইডোকেশন হারাম জানার পর অনেক স্ট্রাগল করেছি এই ফিতনাময় পরিবেশে না যাওয়ার।সবার ইচ্ছা ছিল ডাক্তার হওয়ার,কিন্তু এডমিশনের সময় কো ইডোকেশন সম্পর্কে জানার পর মেডিকেল ছাড়া আর কোথাও এক্সাম দিইনি। পরিবারকে অনেক কষ্টে মানিয়েছি।এটা অনেক চ্যালেঞ্জিং বিষয় ছিল।রব সাহায্য করেছেন الحمد لله। সার্বিক দিক বিবেচনা আর আল্লাহর ইচ্ছায় দাওয়াহ বিভাগ বেছে নিয়েছি শুধুমাত্র রবের সন্তুষ্টির উদ্দেশ্যে দ্বীনি ইলম অর্জন করে নিজেকে জাহিলিয়াত থেকে বের করার জন্য। 🌼বায়োডাটা আগে মেইল করার অনুরোধ। 🌼যৌতুক নামক হারামের সাথে জড়াতে চাইনা ان شاء الله।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 269 ভিউস