male

বায়োডাটা নাম্বার

AH-103682

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

কুমিল্লা

চট্টগ্রাম বিভাগ

১৯৯৬

শ্যামলা

৫'১০''

৬০ কেজি

O+

ব্যবসা

30000


ঠিকানা
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বর্তমান ঠিকানা সাভার। বাবা বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ছিলেন,তাই ঢাকা ক্যান্ট থেকে সাভার ক্যান্ট এ বদলি হয় ২০০৮ সালে এবং তিনি অবসর গ্রহণ করেন ২০১২ সালে।মা-বাবা সিদ্ধান্ত নেন ,আমার এবং আমার বোনের পড়াশুনা শেষ না করা পর্যন্ত সাভারেই থাকবেন।তারপর সাভারেই ব্যবসা শুরু করা হয় এবং প্রায় ১৬ বছর এখানেই আছি।
কোথায় বড় হয়েছেন? ঢাকা এবং সাভার
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা কুমিল্লা
বিভাগ চট্টগ্রাম বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৫'১০''
ওজন ৬০ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ব্যবসা
মাসিক আয় 30000
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A-
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ ব্যবসা বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১৫
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ ব্যবসা বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল B
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৮
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা অনার্স
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম সিটি ইউনভার্সিটি(BBA In HRM)
পাসের সন ২০২৩,অক্টোবর
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা অনার্স
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা Islamic:1.Mens Diploma In Islamic(2021) 2.Hadis Foundation Online Academy. Digital Skills Development: 1.Graphics Design Course offline *Institute Name:SHIKBE SHOBAI *Batch no:/SSB09 2.Amazon Kindle Book Publishing 3.Cyber Security(on going) There are more..
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা আর্মি (অবসরপ্রাপ্ত)।বর্তমানে ব্যবসা করছেন।
মাতার পেশা গৃহিনী
বোন কয়জন? ১জন
ভাই কয়জন? ভাই নেই
বোনদের সম্পর্কে তথ্য অনার্স (তৃতীয়) বর্ষ চলমান(BUP)
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ মধ্যবিত্ত,,বর্তমানে ভাড়া আছি।আমাদের উত্তরখানে(আজমপুর, ঢাকায়) জমি রয়েছে, নরসিংদি তেও জমি রয়েছে, এবং কুমিল্লা তে নিজেদের বাড়ি রয়েছে ১তালা (ভাড়া দেয়া হয়েছে) এবং বাড়ির কাজ চলমান আলহামদুলিল্লাহ।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) মা,বোন মা শা আল্লাহ প্র্যাক্টিসিং।আমি আর আমার বোন মাহরাম নন মাহরাম মেনে চলার সর্বোচ্চ চেষ্টা করি।আমার বোন বোরকা নিকাব পরিধান করে। আম্মু বোরকা,হিজাব এবং মাস্ক পরিধান করেন বাহিরে। আর বাসায় চুল ঢেকে রাখেন(নন মাহরাম কেউ আসলে),নিকাব পড়েন না।বাবার ঐরকম বুঝ আসেনি তবে তিনি মানুষকে সাহায্য করতে অনেক ভালোবাসেন,আমাদের দ্বীন পালনে কখনোই বাধা দেন না, সাপোর্ট করেন আলহামদুলিল্লাহ আর তিনি মাঝে মাঝে তাহাজ্জুদ এবং ফজরের নামাজ পড়তে দেখা যায়। আল্লাহ উনাকে দ্বীনের সঠিক বুঝ দান করুক।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জ্বি আলহামদুলিল্লাহ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বি আলহামদুলিল্লাহ
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২১ হেদায়েত পাওয়ার পর থেকে নিয়মিত পড়া হয় আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি আলহামদুলিল্লাহ
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? না শিখছি
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? ফুলহাতা শার্ট ,প্যান্ট ,পাঞ্জাবি
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন ইসলামী খেলাফত
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না আলহামদুলিল্লাহ
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? চশমা পড়ি
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? পরিচিত অপরিচিত মানুষ কে দাওয়াহ দেয়া হয় আলহামদুলিল্লাহ
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন আর রাহিকুল মাখতুম,শেষের অশ্রু,তাসাউফ ও আত্মশুদ্ধি
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ বিন বায,খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর,হারুন ইজহার,আব্দুল রাজ্জাক বিন ইউসুফ,কাজী মুফতি ইব্রাহিম
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) MMA (mixed martial arts),kickboxing,Self Defense,Grappling
নিজের সম্পর্কে কিছু লিখুন ১.আমি সালাফী বলতে প্রকৃত সালাফ দের কথা বুঝিয়েছি।মাযহাব নিয়ে বর্তমান সমাজের এই বাড়াবাড়ি আমার পছন্দ নয়। আমার ৪জন ইমামের প্রতিই পরিপূর্ণ শ্রদ্ধা রয়েছে।তবে বর্তমানে প্রচলিত তাকলীদ করা অপছন্দনীয়।আমি সবার মতামত শুনে কুরআন/হাদীস রেফারেন্স যেদিকে গ্রহণযোগ্যতা বেশি সেটি ই মেনে নিবো যেনো এই মাসায়েল অনুসরণ দ্বারা মহানবী সাঃ এর সর্বাধিক নৈকট্য অর্জন করা সম্ভব হয়।(অর্থাৎ কুরআন এবং সহীহ হাদীস এর অনুকূলে থেকে)। আমি মানহাযে সালাফী। ২.ব্যাক্তিগত দিক থেকে যদি বলি,আমি ইন্ট্রোভার্ট আউটসাইডে, কিন্তূ নিজের পরিচিত মানুষদের সাথে কথা বলতে পছন্দ করি,দায়িত্ব নিতে পছন্দ করি।অধিক গায়রত এর অধিকারী।বিড়াল অনেক বেশি পছন্দ (যদিও নিজের বিড়াল নেই তাও বাসার আশেপাশের বিড়াল দের খাবার দিতে পছন্দ করি।) পোষার ইচ্ছে আছে ইং শা আল্লাহ। ৩.ইসলামিক বই,সুগন্ধী ,অন্যান্য দেশের মুদ্রা সংগ্রহ করতে পছন্দ করি।ইসলামিক বইয়ের লাইব্রেরী করার ইচ্ছে রয়েছে। ৪.ছোটবেলা থেকেই আমার কো এডুকেশন এ ইচ্ছে ছিলনা।আমার কাছে এটি অনর্থক কাজ বলে মনেহয়।তবে সর্বক্ষেত্রে জ্ঞান রাখার চেষ্টা করি আলহামদুলিল্লাহ। আর আমার কখনোই চাকরি তে ইচ্ছে ছিলনা,কারণ এখানে নিজস্ব স্বাধীনতা নেই এবং আমি আমার পরিবার কে সময় দিতে বেশি পছন্দ করি যা চাকরি করে দেয়া সেভাবে সম্ভব নয়। তাই আমি চাকরি করা থেকে ব্যবসা করা বেশি উত্তম মনে করি।এতে বারাকাহ ও রয়েছে। রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন, أَطْيَبُ الْكَسُبِ عَمَلُ الرَّجُلِ بِيَدِهِ، وَكُلُّ بَيْعٍ مَبْرُوْرٍ ‘নিজ হাতে কাজ করা এবং হালাল পথে ব্যবসা করে যে উপার্জন করা হয় তাই সর্বোত্তম’।আহমাদ, মিশকাত হা/২৭৮৩, সিলসিলা ছহীহাহ হা/৬০৭। আমার কম্পিউটার সাইডে আগ্রহ বেশি,এদিকেই আগানোর ইচ্ছা ছিল।আলহামদুলিল্লাহ আল্লাহ সবকিছু সহজ করে দিয়েছেন।(Passive earning from Amazon KDP book publishing: I create the interior of children's activity books, Coloring Books, Log book, Planners] on Amazon), আদার্স আরো কিছু রয়েছে,আলহামদুলিল্লাহ। বর্তমানে সাইবার সিকিউরিটিও শিখছি ,এটা নিয়েও ফিউচারে কাজ করার পরিকল্পনা রয়েছে ইং শা আল্লাহ। পড়াশুনার পাশাপাশি বাবার ব্যবসা দেখাশুনা করতাম ২০১৫ থেকে। নিজস্বভাবে মেডিক্যাল সার্জিক্যাল ইকুইপমেন্টের ব্যবসা শুরুর পরিকল্পনা রয়েছে খুব শীগ্রই। আল্লাহ সহজ করে দিক আমীন। ৫.আমি নিজের এবং পরিবারের স্বাস্থ্য নিয়ে সচেতন ,খাবারদাবারে অর্গানিক জিনিস পছন্দ করি। অর্গানিক প্রোডাক্ট এর ক্ষেত্রে ​Dr. জাহাঙ্গীর কবির এবং Dr. মুজিবুর রহমান স্যার এর নির্দেশাবলী অনুসরণ করা হয় এবং তাদের অর্গানিক প্রোডাক্ট ব্যবহার করা হয় | কারণ আমার কাছে আমার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্যের দিকে খেয়াল রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব বলে মনে করি | ৬.আমার পশ্চিমা কোনো দেশে যাওয়ার ইচ্ছে নেই,হারাম মনে করি। আফগানিস্থান(যেহেতু ইসলামী খেলাফত সেখানে,ফ্রী মিক্সিং পরিবেশ মুক্ত, এবং কুরআন ও সুন্নাহ এর আলোকে জীবন পরিচালনা করার চেষ্টা করে ইত্যাদি বিভিন্ন কারণের জন্য) কে দ্বিতীয় হোম বানানোর ইচ্ছে রয়েছে ,আল্লাহ সহজ করে দিক ইং শা আল্লাহ।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? সহীহভাবে কুরআন,আকিদা শিখে মানুষের নিকট পৌঁছে দেয়া।
অবসর সময় কিভাবে কাটান? ইসলামিক লেকচার শোনা হয়,ইসলামিক বই পড়ি।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? ৫ ওয়াক্ত সর্বোচ্চ চেষ্টা করি আলহামদুলিল্লাহ, মাঝে মাঝে মিস হয়ে গেলে ৪ ওয়াক্ত ।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? পারিবারিক ব্যবসা দেখাশুনা করি,পরিবারের প্রয়োজনীয় বাহিরের মোটামুটি সবকিছুই করে থাকি।
আপনি কি ধুমপান করেন? কখনোই করিনি, ঘৃণা করি।
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? মহানবী (সাঃ) এর সুন্নাহ পালন করতে এবং পরিপূর্ণ দ্বীন অর্জন করতে।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? অবশ্যই ইং শা আল্লাহ
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? দ্বীনী ইলম অর্জনে সবরকম সাহায্য করবো ইং শা আল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজ পরিবারে (মা-বাবার এবং বোন এর সাথে)
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? হারাম ,অতিনিন্দনীয় এবং কাপুরুষতা।দায়িত্ববান পুরুষ কখনো পাত্রী পক্ষের কাছ থেকে কোনো প্রকার উপহার বা অর্থ আশা করতে পারেনা, বরং তার উচিত তার আহলিয়ার পরিবার কে হাদিয়া প্রদান করা এবং বিপদ-আপদে তাদের পাশে থাকা।।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? শরীয়ত অনুযায়ী যেকোনো হালাল দায়িত্ব ইং শা আল্লাহ
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স ১৮-২৪
গাত্রবর্ণ ফর্সা,উজ্জ্বল শ্যামলা,শ্যামলা
নূন্যতম উচ্চতা ৪.৯-৫.৫
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এসএসসি
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- কালো বোরখা ,হিজাব,নিকাব,হাত মোজা,পা মোজা
পেশা প্রযোজ্য নয়
অর্থনৈতিক অবস্থা যেকোনো
পারিবারিক অবস্থা সম্মানিত,পুরো পরিবার পরিপূর্ণ প্র্যাক্টিসিং না হলেও ফরজ বিধানে গুরত্ব দিলে ভালো,পাত্রীকে অবশ্যই অধিক তাকওয়ার অধিকারী হতে হবে ইং শা আল্লাহ
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১- খাস পর্দা করতে হবে, মাহরাম নন মাহরাম মেনে চলতে হবে,নজর এর হেফাজত করতে হবে। ২- ৫ ওয়াক্ত নামায আদায় করতে হবে ও কুরআন অর্থ সহ তিলাওয়াত(প্রতিদিন ইং শা আল্লাহ), সাপ্তাহিক আমল এবং প্রতিদিন এর আমল এ সচেতন হতে হবে (যেমন:সূরা মূলক,সূরা কাহফ,সূরা বাকারা…)। ৩- অবশ্যই তাকওয়াবান হতে হবে(আমি নিজেকে এতটা তাকওয়াবান দাবি করছি না কিন্তূ চেষ্টায় আছি আলহামদুলিল্লাহ ,আল্লাহ কবুল করে নিক) ৪- আমি চাইনা আমার আহলিয়া স্মার্টফোন ব্যবহার করে সময়ের নেয়ামত থেকে একটু ও বঞ্চিত হোক।যেহেতু ফিৎনার আশঙ্খা রয়েছে, এর মাধ্যমে প্রচুর সময় অপচয় হয়, সময় আমাদের নিকট আল্লাহ প্রদত্ত নিয়ামতস্বরূপ এবং প্রতিটা সেকেন্ড এর হিসাব নেয়া হবে,তো ওই সময়টা দ্বীনী মেহনতে কাজ এ লাগালে দুনিয়াতে এবং আখিরাতে উত্তম প্রতিদান লাভ করা যাবে ইং শা আল্লাহ। প্রয়োজনে কম্পিউটার ব্যবহার করতে পারে(দ্বীনী ইলম অর্জনের উদ্দেশ্যে) ৫- ফ্যামিলি ওরিয়েন্টেড হতে হবে,স্বামীর আনুগত্য করার মানসিকতা থাকতে হবে এবং নিজের বাবা মা এর মত আমার বাবা মা কেউ সম্মান করতে হবে। ৬-আমার সন্তানের জন্য আদর্শ মাতা হতে হবে,এমন জীবনসঙ্গী চাই যিনি আমার সাদকাতুল জারিয়া বানাতে সাহায্য করবেন এবং আমাকেও দ্বীন পালনে সাহায্য করবেন। ৭- আমি কোনো ভুল বললে বা কিছু করলে একান্তে আমাকে বলতে হবে।চার দেয়ালের বাহিরে নেয়া যাবেনা। ৮- ভুল বোঝা বুঝি বা কোনো অভিযোগ থাকলে একান্তে আমাকে জানাতে হবে ৯- মিথ্যা বলা পছন্দ না। ১০- অল্পতেই সন্তুষ্ট থাকার মানসিকতা থাকতে হবে, আমি আমার দিক থেকে সর্বোচ্চ চেষ্টা করবো ইনশাআল্লাহ। ১১-সহীহ আকিদা মানতে হবে ইং শা আল্লাহ যা আমাদের পূর্ববর্তী সালাফ দের মধ্যে ছিল। হারাম - হালাল,শিরক-বিদআত কঠোর ভাবে মানতে হবে। ইং শা আল্লাহ।ইলম অর্জনে উৎসাহি থাকতে হবে। ১২. পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? যেকোনো
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য মার্কেটে এক্সপোর্ট কাপড়ের শোরুম আছে 3টি ( ব্যাক্তি মালিকানাধীন নয় ,ভাড়া) এটা বাবার ব্যবসা যেটি আমি বর্তমানে দেখাশুনা করি এবং আমার কন্ট্রিবিউট আছে, পাশাপাশি amazon KDP তে book publishing এর কাজ করি , ইং শা আল্লাহ শীঘ্রই নিজের সার্জিক্যাল ইকুইপমেন্ট এর ব্যবসা দেয়ার পরিকল্পনা রয়েছে ,আল্লাহ সহজ করে দিক। সর্বোচ্চ হালাল ইনকাম আলহামদুলিল্লাহ।
বিশেষ কিছু যদি জানাতে চান অভিবাবক কে কল করার পূর্বে মেইল এ BioData দেয়ার জন্য অনুরোধ রইলো।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 617 ভিউস