male

বায়োডাটা নাম্বার

AH-103770

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

নারায়ণগঞ্জ

ঢাকা বিভাগ

বরিশাল

বরিশাল বিভাগ

১৯৯৬

ফর্সা

৫'৮''

৭৩ কেজি

A+

প্রাইভেট জব


ঠিকানা
স্থায়ী ঠিকানা বরিশাল সদর, বরিশাল, বাংলাদেশ; এলাকার নাম: সদর উপজেলা, শায়েস্তাবাদ ইউনিয়ন।
বর্তমান ঠিকানা কাঁচপুর, নারায়ণগঞ্জ, ঢাকা, বাংলাদেশ
কোথায় বড় হয়েছেন? Barisal
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা নারায়ণগঞ্জ
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা বরিশাল
বিভাগ বরিশাল বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৬
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৮''
ওজন ৭৩ কেজি
রক্তের গ্রুপ A+
পেশা প্রাইভেট জব
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১২
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৪
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Industrial & Production Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম Ahsanullah University of Science & Technology
পাসের সন 2020
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Bachelor of Science
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা কিছু প্রফেশনাল কোর্স করা আছে এবং আরো করার প্ল্যান আছে ইনশাআল্লাহ।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? হ্যা
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: Arabic Language Course. Batch - 2411
পারিবারিক তথ্য
পিতার পেশা ব্যবসায়ী - গ্রামে রাইস মিল এবং কাঠের মিল আছে।
মাতার পেশা হাউজওয়াইফ
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ভাই নেই
চাচা মামাদের পেশা দুই চাচা একজন স্কুল টিচার আরেকজন ব্যবসায়ী ছিলেন এখন অসুস্থ এবং গ্রামে থাকেন। তিন মামা বড়মামা (মৃত) - সৌদি আরব প্রবাসী ছিলেন মেজমামা - সাউথ আফ্রিকা প্রবাসী ছোটমামা - ব্র্যাক ব্যাংকের প্রিন্সিপাল অফিসার ছিলেন। এই চাকরি হারাম বলে ছেড়ে দিয়ে এখন ছোট ব্যবাসা করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা গ্রামীণ মধ্যবিত্ত, সামাজিকভাবে সম্মানিত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) সাধারণ বাঙালি মুসলিম পরিবার যেমন হয় তেমনি। বাবা মা নিয়মিত নামায পড়েন এবং ছোটবেলায় আমাকে প্রয়োজনীয় ইসলামিক শিক্ষা দেয়া হয়েছিলো। বাবা - মা দুইদিকের পরিবারে কোথাও মাহরাম নন মাহরাম মেইনটেইন করা হয়না।আসল দ্বীনের বুঝ আসার পরে থেকে আমি শুধু একাই এই বিষয়ে গুরুত্ব দিয়ে আসছি।আমি চাই নিজের পরিবার কে একটি পরিপূর্ণ দ্বীনি পরিবার হিসেবে গঠন করে একটি উদাহরণ তৈরি করতে যাতে সবাই ফরজ পর্দা, পরিবারে ইসলামিক শিক্ষার চর্চা, শারিয়াহ অনুযায়ী জীবন পরিচালনার গুরুত্ব অনুধাবন করতে পারে।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? জ্বি আছে আলহামদুলিল্লাহ। ২০২১ এর আগস্ট থেকে রেখেছি।
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন? জ্বি
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ।
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? ২০২০ এর মার্চ থেকে পড়ছি। সবসময় জামাতে অংশগ্রহণ করার সর্বোচ্চ চেষ্টা থাকে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জ্বি চেষ্টা করি। কাজের জন্য কথা বলার প্রয়োজন হলে নজরের হেফাজত করার চেষ্টা করি।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি পারি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শার্ট, প্যান্ট, বুট। পাঞ্জাবিও পড়া হয় ইনফর্মাল সময়ে।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন None
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না। এইগুলো পুরপুরি বাদ দিতে সক্ষম হয়েছি আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? বাইরে মাইনাস পাওয়ারের চশমা পরি। বাসায় পরতে হয়না।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? আপাতত নেই।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? No
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন চিন্তাপরাধ, অবাধ্যতার ইতিহাস, শেকড়ের সন্ধানে, প্রত্যাবর্তন, পড়ো, জবাব, খুশু-খুজু, আক্বীদাতুত্বাহাবী
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন শায়খ আহমাদউল্লাহ, ড. আবদুল্লাহ জাহাঙ্গীর (রহিমাহুমুল্লহ), ড. ইসরার আহমেদ, ড. জাকির নায়েক, ড. শামসুল আরেফিন শক্তি, আবু ত্বহা মুহাম্মদ আদনান, মুহাম্মদ হবলোস, আসিম আল হাকিম
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি জেনারেল ব্যাকগ্রাউন্ড এর বলে দ্বীন সম্পর্কে একাডেমিক নলেজ নেই। ২০২০ এ নিজের জীবনে দ্বীন এর গুরুত্ব বুঝতে পারার পর থেকে নিজেকে চেঞ্জ করার চ্যালেঞ্জ নিয়ে এই ফিতনাময় সমাজের মধ্যে থেকে নফসের সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে যাচ্ছি। আলহামদুলিল্লাহ নিজেকে একজন প্রাকটিসিং মুসলিম হিসেবে গড়ে তুলতে চেষ্টারত আছি। পরিপূর্ণ দ্বীন প্রাকটিস করার জন্য একটি দ্বীনি পরিবার গঠন এর কোনো বিকল্প নেই এবং সেই উদ্দেশে বিয়ের মাধ্যমে অর্ধেক দ্বীন পুরন করার এই সাহসী পদক্ষেপ নেয়া। দ্বীনি ইলম অর্জনের জন্য হাদিসের দারস এবং কুরআনের তাফসিরে অংশগ্রহণ করতে পছন্দ করি। ঢাকার বিভিন্ন মসজিদে ভাল মুফতি সাহেব দের জুমার খুতবা শুনতে যাওয়া হয় রেগুলার আলহামদুলিল্লাহ। যে কোনো দ্বীনি/ মাসাআলা এর বিষয়ে জানার থাকলে পছন্দের আলেম এর থেকে জেনে নেই এবং নিজেও রিসার্চ করতে পছন্দ করি। বিভিন্ন আলেমদের লেকচার শোনা হয়, ইসলামিক বই সংগ্রহ করে রাখার চেষ্টা করি কিন্তু সব পড়ে শেষ করা হয়না সময়ের অভাবে। কুরআনিক এরাবিক শেখার ইচ্ছা আছে ইনশাআল্লাহ। কুরআন তিলাওয়াত শুনতে খুবই পছন্দ করি এবং নিজেও গুরুত্বপূর্ণ আয়াতগুলো মুখস্থ করার করার চেষ্টা করি। জ্ঞ্যানী মানুষদের পছন্দ ও সম্মান করি, তাদের সান্নিধ্যে থাকার চেষ্টা করি। ভবিষ্যতের জীবনসঙ্গীনীরও ইসলামিক জ্ঞ্যান চর্চায় আগ্রহ থাকা আবশ্যক। দ্বীনি জ্ঞ্যানের পাশাপাশি উপকারি দুনিয়াবি অনেক কিছুই জানতে চেষ্টা করি। ইন্টারন্যাশনাল রিলেশনস, টেকনোলজি, গ্যাজেটস.. এসব বিষয়ে ইন্টারেস্ট আছে।ছোটবেলায় গ্রাম/ মফস্বলে থাকা হয়েছে তাই প্রকৃতির কাছাকাছি বড় হয়েছি এবং মানুষ হিসেবে আমি প্রকৃতিপ্রেমী। বন, পাহাড়, নদী, সমুদ্র সব ধরনের ডেস্টিনেশনে ঘুরতে/ হাইকিং করতে ভালোলাগে এমনকি সাধারন গ্রামীণ পরিবেশেও ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিতে পারি। ন্যাচার ফটোগ্রাফি পছন্দ করি। ব্যাস্ততার কারনে ট্রাভেল পোর্টফলিও খুব ভারী হয়নি কিন্তু ইচ্ছা আছে অনেক ইনশাআল্লাহ।পোষা প্রাণী ও গাছপালা পছন্দ করি এবং সব ধরনের পশুপাখির প্রতি খুব সফট কর্নার আছে। আমি চুপচাপ প্রকৃতির মানুষ। খুব বেশি কথা বলতে পছন্দ করিনা। বলার চেয়ে শুনতেই বেশি পছন্দ করি। খুব বেশি এক্সট্রোভার্ট না হওয়ার কারনে নতুন মানুষের সাথে মিশতে একটু সময় লাগে কিন্তু কাছের মানুষদের সাথে অনেক বেশি আড্ডা দেয়া হয় এবং চেষ্টা করি দ্বীনি ভাইদের সাথেই বেশি সময় কাটাতে। নিজে আস্তে কথা বলি এবং আস্তে সুন্দরভাবে বুঝিয়ে কথা বলা পছন্দ করি। অযথা ঝামেলা করা বা ঝগড়া বিবাদ করা আমার খুবই অপছন্দের কাজ। ঝগড়াটে/ অযথা চেচামেচি করা/ বেশি অপ্রয়োজনীয় কথা বলা লোকজনের থেকে সবসময় দূরত্ব মেইনটেইন করে চলি। সমালোচনা, গিবত করা অপছন্দ করি এবং এসব থেকে বেঁচে থাকার চেষ্টা করি। যে কোনো কাজ বা ডিসিশন নেয়ার ক্ষেত্রে সবার আগে আল্লাহর বিধান কে প্রায়োরিটি দিতে চেষ্টা করি। সব ক্ষেত্রে ইস্তেখারা কে খুব বেশি গুরুত্ব দেই এবং আলেম ও দ্বীনি ভাইদের সাথে মাশোয়ারা করি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? বর্তমান সমাজে যেভাবে আল্লাহর দ্বীনকে কাটছাট করে সুবিধামত করে নেয়া হয়েছে এটার বিপরীতে পরিপূর্ণ ইসলামিক জীবন বিধানকে প্রোয়োগ করে পরিবার গঠন করতে চাই ইনশাআল্লাহ।সন্তানদেরকে আল্লাহর দ্বীনের উপরে মানুষ করতে চাই। আল্লাহ যদি চান হাফেজ বানানোর ইচ্ছা আছে।
অবসর সময় কিভাবে কাটান? অবসর সময় কম। যা সময় পাই সেটা প্রোডাক্টিভ কাজে লাগানোর চেস্টা করি, যদিও অনেক ধরনের ডিস্ট্রাকশন এর কারনে খুব কমই প্রোডাক্টিভ হওয়া হয়। বই পড়তে এবং লেকচার শুনে সময় কাটাতে চেষ্টা করি। বই পড়াকে অভ্যাসে পরিনত করার ইচ্ছা আছে।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? মাঝে মাঝে ফজর এর জামাত মিস হয় ঘুমের কারনে। এছাড়া বাকি চার ওয়াক্ত জামাতের সাথে পড়া হয় আলহামদুলিল্লাহ।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? আমি ঢাকাতে একা থাকি। বাড়িতে বাবা মা কে খরচ দেয়া এবং চিকিৎসা, ওষুধ ও অন্যান্য প্রোয়োজনীয়তা পুরন করার চেষ্টা করি আলহামদুলিল্লাহ।
আপনি কি ধুমপান করেন? না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বী রাজি।
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? চরিত্রের হেফাজত এবং ইসলামিক আদর্শে পরিবার গঠন করার জন্য। ভবিষ্যত বংশধর দের আল্লাহর রাস্তায় মানুষ করা, যারা আল্লাহর দ্বীনকে প্রতিষ্ঠা করতে ভুমিকা রাখবে ইনশাআল্লাহ। আল্লাহ বিবাহ কে সহজ করেছেন কিন্তু আমাদের সমাজ একে অনেক বেশি কঠিন করেছে। ইয়ং ছেলেমেয়ে বিয়ে করতে চাইলে পড়াশোনা আর ক্যারিয়ার এর দোহাই দিয়ে আটকে রাখা হয় আর সারাদিন জিনা করে বেরালেও কারো কোনো সমস্যা নেই। অথচ বিয়ে করলেই মানুষ পুরপুরি দ্বায়ীত্ববান হয়।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? স্ত্রী আমার সাথেই থাকবে। পর্দার পরিবেশ তৈরি করা হবে ইনশাআল্লাহ।
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? খুব বেশি প্রয়োজন পরলে এবং পর্দা করে কিছু করা সম্ভব হলে করতে পারে অন্যথায় প্রোয়জন নেই। এছাড়া এখন অনেক স্কিল কাজে লাগিয়ে ঘরে বসেও অনেক কিছুই করা যায়।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? আমার নিজের সাথেই রাখবো ইনশাআল্লাহ।
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? আমি করিনা এবং এটা খুবি লজ্জা এবং অসম্মানের ব্যাপার।
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? আর্থিক অবস্থা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? স্ত্রীর সাথে আলাদা
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স 18 - 24
গাত্রবর্ণ ফর্সা
নূন্যতম উচ্চতা 5'2"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা ব্যাচেলরস চলমান অথবা কম্লিটেড।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- প্রোপার শারয়ী পর্দা। মর্ডান হিজাবি না।
পেশা ছাত্রী অথবা পর্দা করে করা যায় এমন কোন কাজ।
অর্থনৈতিক অবস্থা নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত, উচ্চ মধ্যবিত্ত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন একজন সাপর্টিভ, ভদ্র এবং ভালো মনের মানুষ যে আমার চক্ষু শীতলকারীনী হবে এবং যার সাথে সবকিছু শেয়ার করা যায়। বাস্তব জীবনের সমস্যা গুলো বোঝার মত পর্যাপ্ত ম্যাচিউরিটি থাকবে। পরস্পরের বোঝাপড়ার দিকে গুরুত্ব দিবে এবং নিজেদের লিমিটেশন গুলো নিয়ে ছাড় দেয়া ও কিভাবে দুইজনই আরো ভালো মানুষ হিসেবে নিজেদেকে তৈরি করা যায় সেইক্ষেত্রে সাপোর্টিভ হবে। আমার পরিবারের মহিলা সদস্যদের মধ্যে দ্বীনের দাওয়াহ এর কাজে সহায়তা করবে। একসাথে দ্বীনি ইলম অর্জনের পথের সাথী হবে।সে আল্লাহর বিধান কে সবার উপরে প্রাধান্য দিবে, অল্পতেই সন্তুষ্ট থাকবে এবং ইসলামিক প্যারেন্টিং এর প্রতি সিরিয়াস হবে। সন্তান্দেরকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করার উদ্দেশ্য থাকতে হবে। * সহিহ ইমান ও আক্বীদার বুঝ থাকতে হবে। * শিরক, কুফর, বিদা'আত সম্পর্কে জ্ঞ্যান থাকবে এবং বর্তমানে সেক্যুলার সমাজ যে লোক দেখানো মডারেট ইসলাম পালন করে সেটার সাথে আসল ইসলামিক জীবন-বিধান এর পার্থক্য বুঝতে হবে ও আমল করতে হবে। * ৫ ওয়াক্ত সালাত সময়মত গুরুত্বের সাথে আদায় করবে, শুদ্ধভাবে কুরআন তিলাওয়াত করতে পারতে হবে এবং নিয়মিত তিলাওয়াত করবে, ফরজ পর্দা করবে এবং মাহরাম - নন মাহরাম মেইনটেইন করে চলবে। * ইসলামিক বই, লেকচার, প্যারেন্টিং বিষয়ক জ্ঞ্যান-অর্জন এর প্রতি আগ্রহী হবে। * কুরআন ও সহিহ হাদিস অনুযায়ী দ্বীনের সকল বিধিবিধানের উপর পরিপূর্ণ বিশ্বাস স্থাপন করবে, যা আমাদের এই ফিতনাময় সেক্যুলার সমাজের সাথে ম্যাচ করুক আর নাই করুক।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? বরিশাল অথবা হোমটাউন বরিশাল ও বর্তমানে ঢাকায় বসবাসরত।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য Organization: Epyllion Limited. (Packaging Industry - Sister concern of Epyllion group) Position: Executive - Quality Management System (QMS) Location: Kachpur, Narayanganj.
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 451 ভিউস