female

বায়োডাটা নাম্বার

AH-103933

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৫

ফর্সা

৫'২''

৪৫ কেজি

O+

স্কুলের শিক্ষক

১৪০০০+


ঠিকানা
স্থায়ী ঠিকানা হাজারীবাগ, ঢাকা
বর্তমান ঠিকানা হাজারীবাগ, ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) ঢাকায়
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৫
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'২''
ওজন ৪৫ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা স্কুলের শিক্ষক
মাসিক আয় ১৪০০০+
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১২
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৪
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা B.Sc in Computer Science & Engineering
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
পাসের সন ২০১৮
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা B.Sc in Computer Science & Engineering
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা আইওএমে আলিম কোর্স চলমান
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) হ্যা
আপনার রোল নম্বর: (Required) 216022410
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) Alim-216
পারিবারিক তথ্য
পিতার পেশা মৃত। সরকারি চাকুরিজীবী ছিলেন
মাতার পেশা মৃত। রব্বাতুল বাইত ছিলেন
বোন কয়জন? ৩জন
ভাই কয়জন? ১জন
বোনদের সম্পর্কে তথ্য বড়ো বোন বিবাহিত, পেশায় স্কুল শিক্ষিকা। মেঝো বোন বিবাহিত, পেশায় রব্বাতুল বাইত। সেজো বোন অবিবাহিত, পূর্বে চাকুরি করতেন, বর্তমানে বাড়িতে অবস্থান করছেন।
ভাইদের সম্পর্কে তথ্য ভাই অবিবাহিত। পূর্বে একটি সফটওয়্যার কোম্পানিতে চাকরি করতেন, বর্তমানে অন্য চাকুরির সন্ধানরত আছেন।
চাচা মামাদের পেশা পাচজন চাচার একজন জীবিত আছেন। তিনি ব্রাক গ্রুপে কর্মরত। তিনজন মামারও একজন জীবিত, তিনি প্রেস ব্যবসায় যুক্ত ছিলেন, বর্তমানে অসুস্থ হওয়ায় কোন পেশায় যুক্ত নেই।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত ও সম্মানিত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আমার পরিবার পুরোপুরি দ্বীন মেনে চলে সেটা বলা যাবেনা। তবে তারা আগের তুলনায় অনেক পরিবর্তিত হয়েছে, দ্বীন পালনের বিষয়ে আলহামদুলিল্লাহ। আগে শুধুমাত্র নামাজ আর ফরজ রোজা রাখার মধ্যেই সীমাবদ্ধ ছিলো কিন্তু আলহামদুলিল্লাহ এখন এর বাইরেও গুনাহ ও হারাম থেকে বেচে থাকার চেষ্টা করে প্রত্যেকে যথাসাধ্য। ভাই বোনরা এখন দ্বীনের খুটিনাটি বিষয়ে জানা ও যথাসম্ভব পালনের চেষ্টা করে আলহামদুলিল্লাহ। আমার দ্বীনে ফেরার পরে তারা আমাকে অনেক সাপোর্ট দিয়েছে যেটা আল্লাহর অনেক বড়ো নিয়ামত। আমি দোয়া করি যেন আল্লাহ আমার পরিবারকে তাওফিক দান করেন জীবনের প্রতিটা ক্ষেত্রে দ্বীনের হুকুম মেনে চলার।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) ২০০৫ সাল থেকে নিয়মিত নামাজ পড়া হয় আলহামদুলিল্লাহ
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? সর্বোচ্চ চেষ্টা করি
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? বোরখা হিজাব নিকাব হাত-পা মোজাসহ
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) আমার একটা বাতজাতীয় রোগ আছে, যেটার জন্য ঔষধ খেতে হয়। এছাড়া ছোটবেলায় একটা দূর্ঘটনায় দাতে আঘাত পেয়েছিলাম। সেজন্য আমার দুটি দাতে ক্যাপ বসানো রয়েছে।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) এটি শুধুই একটা কবর। জিয়ারত ব্যতীত একে কেন্দ্র করে অন্য কোন অলৌকিক বিশ্বাস রাখা বা বিশেষ আচার অনুষ্ঠান করা কুফর ও শির্ক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) আর রাহিকুল মাখতুম, সীরাতে ইবনে হিশাম, বেলা ফুরাবার আগে
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ড. খোন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর রহিমাহুল্লাহ, শাইখ আহমাদুল্লাহ হাফিজাহুল্লাহ, মুফতী যুবায়ের আহমাদ হাফিজাহুল্লাহ
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) নেই
নিজের সম্পর্কে কিছু লিখুন আমি আল্লাহর একজন গুনাহগার বান্দী যাকে তিনি রহম করেছেন দ্বীনের পথে ফেরার তাওফিক দিয়ে আলহামদুলিল্লাহ। আমি সে নিয়ামতের যথাযথ শুকরিয়া আদায় করার ক্ষমতা রাখিনা। ব্যক্তিগত জীবনে আমি কিছুটা অন্তর্মুখী স্বভাবের, কিছুটা অগোছালোও। কথা কম বলি, তবে আমার সাথে সামঞ্জস্যপূর্ণ কোন বিষয় পেলে বে্শ কথা বলা হয়। মানুষের ভীড় বা শোরগোল একদমই পছন্দ করিনা। চিৎকার চেচামেচি বা রুক্ষ আচরন খুবই অপছন্দ করি। নিজেকে গুটিয়ে রাখার অভ্যাসের কারনে অনেকে আমার ওপর বিরক্ত হয়। কোন নতুন পরিবেশে বা স্বল্প পরিচিত যে কারো সাথে হুট করেই মিশে যাওয়া আমার পক্ষে সম্ভব হয়না। তবে আমি যখন মানুষের সাথে মিশি, চেষ্টা করি তার প্রতি সর্বোচ্চ আন্তরিক আচরন করার যেন সে আমার নীরব থাকার অভ্যাসের কারনে অস্বস্তি অনুভব না করে। আমি চাই না আমার কোন কথা বা কাজ অন্য কোন মানুষের কষ্টের কারন হোক।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? আমি দ্বীনের পথে আরও ইলম অর্জন করতে চাই। আইওএমের মাধ্যমে ইলম অর্জনের যে পথচলা শুরু হয়েছে, সে পথে মৃত্যু পর্যন্ত চলতে চাই। দুনিয়াবী ইলম অর্জন করতে যতটুকু সময় আর মেহনত দিয়েছিলাম, তার দ্বিগুণ দ্বীনি ইলম অর্জনের পথে দেয়ার নিয়ত রেখেছি। আল্লাহ তাআ'লা যেন ইলম অর্জনকারী হিসেবে আমাকে মৃত্যু দেন সেই আশা রাখি।
অবসর সময় কিভাবে কাটান? (Required) অবসরে পরিবারকে সময় দেই, বই পড়তে চেষ্টা করি।। এছাড়া গাছ লাগানোর শখ আছে, সেদিকেও কিছুটা সময় দিতে চেষ্টা করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) ঘরবাড়ি গুছিয়ে রাখা, কিছু কিছু রান্না এগুলো করা হয়। এছাড়াও বাসার খরচের হিসাব রাখা, বাসার আর্থিক খাতে কিছু অবদান রাখার চেষ্টা করি। আর বাড়িত নিজের একান্ত প্রয়োজনীয় কাজগুলো নিজেই করার চেষ্টা করি।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) নারী পুরুষ প্রত্যেকে নিজের স্থান থেকে আলাদা। তারা একে অপরের পরিপূরক, কিন্তু তারা সব্ দিক থেকে হুবহু এক নয়। তাদের প্রয়োজন বা চাহিদাও এক নয়, কাজেই দুজনকে একই অধিকার দেয়ার চেষ্টা বরং কোন একজনের জন্য অসামঞ্জস্য হয়ে ওঠে। আল্লাহ নারী ও পুরুষদেরকে একে অপরের পোশাক বানিয়েছেন আর তাদের দ্বায়িত্ব ও ভূমিকাও আলাদা করে বলে দিয়েছেন। তা ভুলে গিয়ে সম অধিকারের নামে দুজনকে একই অবস্থায় নিয়ে যাওয়ায় তাদের নিজস্বতা নষ্ট হয় বলে আমি মনে করি
বিয়ে সংক্রান্ত তথ্য
আপনার ডিভোর্সের সময়কাল ও কারণ প্রযোজ্য নয়
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? দ্বীনের পথে ফেরার পরে থেকেই আমি বিয়ের গুরুত্ব অনুধাবন করতে পেরেছি। আমার কাছে বিয়ে অনেক বড়ো একটা ইবাদত। আল্লাহর দেয়া একটা পথ দুনিয়াবী হাজারো গুনাহ আর ফিতনাহ থেকে বেচে থাকার। এটা একই সাথে একজন অভিভাবক ও সঙ্গী মিলিয়ে দেয় যে জান্নাত পর্যন্ত আপনার সহযাত্রী হতে পারে। যাকে আল্লাহ আপনার জন্য সাকিনাহ ও নির্ভরতার স্থল হিসেবে পাঠিয়েছেন। নিজের চরিত্র হিফাজত, আল্লাহর দেয়া হুকুম যথাযথ পালন, আমার রাসূলুল্লাহর নির্দেশ মোতাবেক জীবনযাপন করতে হলে বিয়ে করা অত্যন্ত জরুরি।
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? না
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) দ্বীনি ইলমের পথে অবশ্যই পড়াশোনা চালিয়ে যেতে চাই। দুনিয়াবী পড়াশোনায় পুনরায় যুক্ত হবার কোন ইচ্ছা নেই।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) না
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? সবক্ষেত্রেই ছাড় দিতে রাজি আছি
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? স্বামীর যথাযথ সম্মান করা, যে কোন পরিস্থিতিতেই তার পাশে থাকা, তার যাবতীয় হকসমূহ আদায়ের সর্বোচ্চ চেষ্টা করা, , দ্বীন পালনের বিষয়ে তার সহযোগী হওয়া, সে গুনাহ বা ভুল পথে থাকলে তাকে সঠিক পথের স্মরণ করিয়ে দেয়া, তার যত্ন নেয়া, তার সাথে সাথে তার পরিবারের সদস্যদেরও যথাযথ সম্মান দেয়া, তার অমর্যাদা বা অসম্মান হয় এমন কাজ থেকে বেচে থাকা, অন্যায় কোন আদেশ ব্যতীত তার নির্দেশ মান্য করে চলা, অল্পে তুষ্ট থাকা আর সর্বদা তার জন্য দুআ করা।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ৩০-৩৫ বছর
গাত্রবর্ণ যে কোন
নূন্যতম উচ্চতা ৫'৪"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েশন
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) সুন্নত অনুসরণ করে দাড়ি থাকতে হবে। হালাল পথে যতটুকু উপার্জন করে সেটাই যথেষ্ট। এ ব্যাপারে আমার বিশেষ কোন চাহিদা নেই।
পেশা (Required) হালাল ও সম্মানিত যে কোন পেশা
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন আমি এমন কাউকে জীবনসঙ্গী হিসেবে চাই যে আল্লাহকে ভয় করে, আমার রাসূলুল্লাহকে অনুসরণ করে, শুধু লেবাসে না, আখলাকেও। সকল প্রকার গুনাহ থেকে বেচে থাকার চেষ্টা করবে, শুধু আল্লাহর জন্য। তার আয় কম হোক, কিন্তু হালাল হোক। আমার চাহিদা কম, দুনিয়াবি সরঞ্জামের জন্য আমার কোন আফসোস নেই।এটা নিয়ে আমি কোনদিন অভিযোগ করবো না ইন শা আল্লাহ। সে আমাকে দ্বীনের পথে চলতে সাপোর্ট করুক, গ্বইরে মাহারম থেকে আমাকে হেফাজত করুক, দ্বায়িত্ববান হোক পরিবারের বিষয়ে। সে নিজের স্ত্রী, নিজের পরিবারের সবার, বিশেষ করে নারীদের বিষয়ে আল্লাহকে ভয় করুক। এছাড়া বাকি সকল ক্ষেত্রেই ছাড় দিতে আমি রাজি আছি। আর আমি চাই আমার জীবনসঙ্গী আমার অসুস্থতা বা পারিপার্শ্বিক অবস্থা মেনে নিয়েই আমার জীবনে আসুক আর আল্লাহর জন্য এ ব্যাপারে সন্তুষ্ট হয়ে যাক।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) যে কোন। তবে ঢাকা বা এর পাশ্ববর্তী জেলা হলে ভালো হয়।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) বর্তমানে শিক্ষকতায় যুক্ত আছি একটি জেনারেল স্কুলে। একান্ত প্রয়োজন বলেই এই চাকরিটা করা হচ্ছে। কর্মক্ষেত্রেও সবসময় নিকাব ও হাত পা মোজা পড়ে থাকি। এছাড়া পুরুষদের সাথে একান্ত প্রয়োজন ব্যতীত কথা বলা এড়িয়ে চলতে চেষ্টা করি। তারপরও যেহেতু এভাবে দ্বীনের কিছু হুকুম আমি সম্পুর্নভাবে পালন করতে পারছিনা, সেজন্য বিয়ের পরে এই চাকরি করতে আমি আগ্রহী নই।
বিশেষ কিছু যদি জানাতে চান তেমন বিশেষ কোন বিষয় নেই
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 498 ভিউস