male

বায়োডাটা নাম্বার

AH-103995

পাত্রের বায়োডাটা

অবিবাহিত

ঢাকা

ঢাকা বিভাগ

ঢাকা

ঢাকা বিভাগ

১৯৯৫

শ্যামলা

৬'২''

৭৬ কেজি

B-

সরকারি চাকুরীজীবি


ঠিকানা
স্থায়ী ঠিকানা ধামরাই,ঢাকা
বর্তমান ঠিকানা ধামরাই,ঢাকা
কোথায় বড় হয়েছেন? (Required) ধামরাইতে
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রের বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
স্থায়ী ঠিকানা ঢাকা
বিভাগ ঢাকা বিভাগ
জন্মসন (আসল) ১৯৯৫
গাত্রবর্ণ শ্যামলা
উচ্চতা ৬'২''
ওজন ৭৬ কেজি
রক্তের গ্রুপ B-
পেশা সরকারি চাকুরীজীবি
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল Golden A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০১১
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ বিজ্ঞান বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০১৩
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইন ইকোনমিকস
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
পাসের সন ২০১৯
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এমএসসি ইন ইকোনমিকস
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? না
পারিবারিক তথ্য
পিতার পেশা সরকারি চাকুরিজীবী (স্বাস্থ্য পরিদর্শক)
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? ২জন
ভাই কয়জন? ভাই নেই
চাচা মামাদের পেশা ◑ চাচা দুইজন। উভয়েই মৃত। বড় চাচা সিভিল এভিয়েশনের এরোড্রাম অফিসার ছিলেন। মেজ চাচা দ্বীনের দা'ঈ (পীর) ছিলেন। পাত্রের বাবা সবার ছোট। ◑ মামা চারজন। দুইজন জীবিত। সকলেই সরকারি চাকুরিজীবী ছিলেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা মধ্যবিত্ত
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) অন্য আর পাঁচটা বাঙ্গালি পরিবারের মত যেখানে দ্বীন কেবল নামায, রোজায় সীমাবদ্ধ। খাস পর্দা না করলেও মা ও বোনেরা শালীনভাবে চলাফেরা করে।
ব্যক্তিগত তথ্য
সুন্নতি দাঁড়ি রয়েছে কি? (Required) জ্বি,আলহামদুলিল্লাহ
পায়ের টাখনুর উপরে কাপড় পরেন?(Required) জ্বি,আলহামদুলিল্লাহ
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জ্বি,আলহামদুলিল্লাহ
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) প্রায় ৫ বছর
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? চেষ্টা করি। পুরোপুরি পারি না। এ বিষয়ে মেহনত চলছে।
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? জ্বি,আলহামদুলিল্লাহ
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? শার্ট বা টি-শার্টের সাথে জিন্স বা গ্যাবার্ডিনের প্যান্ট
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) ইসলামি খেলাফত।
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? টুকটাক খেলা দেখা হয়। আর ইউটিউবে ফানি ক্লিপ দেখা হয় যেখানে চেষ্টা থাকে হারাম জিনিস এভয়েড করার। গান,নাটক,সিরিয়াল এসব ইচ্ছাকৃত দেখা/শোনা হয় না আলহামদুলিল্লাহ।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) না,আলহামদুলিল্লাহ শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ। ( ২০১৯ সালে স্পাইনে ডিস্ক প্রল্যাপসের জন্য একটা ছোট সার্জারির প্রয়োজন হয়েছিলো এবং কলেজ লাইফে হওয়া এক রোড এক্সিডেন্টের জন্য পিঠে ও মাথায় কয়েকটি সেলাইয়ের দাগ রয়েছে। বড় কিছু না,তবুও বলে রাখা ভালো)
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) না
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) না
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) সাধারণ কবর মাত্র। যিয়ারত করা জায়েজ। মাজারে শায়িত ব্যক্তি হাজত পূরণের ক্ষমতা রাখেন এমন বিশ্বাস রাখা ও সেজদাহ করা শিরক।
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) প্যারাডক্সিকাল সাজিদ, ইসলামি আকিদা, বি স্মার্ট উইথ মুহাম্মদ (সঃ)
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) শায়েখ আহমাদুল্লাহ (হাফিঃ), ড. আবদুল্লাহ জাহাঙ্গীর (রহিঃ), মাওলানা তারিক জামিল (হাফিঃ), শায়েখ আলী হাসান উসামা (হাফিঃ)
নিজের সম্পর্কে কিছু লিখুন এখনো নিজেকে সম্পূর্ণরূপে জানতে বা চিনতে পারিনি। যতটা চেনা হয়েছে তার আলোকে যা বলতে পারি- ⊕ বেশ ইমোশনাল একটা মানুষ,ঘরকুনো টাইপের, এম্বিভার্ট এবং স্ট্রেট ফরোয়ার্ড। ⊕ জ্ঞানত মানুষের কোন ক্ষতি করি না,কারো হক নষ্ট না করার সর্বোচ্চ চেষ্টা থাকে। কেউ পরামর্শ চাইলে চেষ্টা থাকে তাকে অন্তত ভালো পরামর্শ দেবার। গীবত থেকে দূরে থাকার চেষ্টা করা হয় আলহামদুলিল্লাহ। আত্নমর্যাদা বেশ প্রবল আলহামদুলিল্লাহ। বেহায়াপনা,মদ,গাজা,সিগারেট,নেশাজাতীয় দ্রব্য,সুদ,হারাম সম্পর্ক থেকে আলহামদুলিল্লাহ দূরে আছি। ⊕ নিজের পছন্দের তালিকার মাঝে কালো রঙ,কফি,বৃষ্টি,জোনাকি,চাঁদ,পাহাড়,ঝর্ণা উল্লেখযোগ্য স্থান দখল করে রয়েছে। খাবারের ব্যাপারে একটু চুজি। পোশাকের মামলায় অত বাছ-বিচার নেই। বয়সে ছোটদের সাথে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। গুণিজনদের সাথে আলোচনা উপভোগ করি। এজন্য সঙ্গী হিসেবে শিক্ষিত কাউকে চাইছি। অপছন্দের মধ্যে তর্ক,কুটিলতা,গীবত আর গোয়ার্তুমি বিষয়গুলো নিতে পারিনা। ⊕ খুব বেশি শৌখিন বা বেরসিক এর কোনটাই নই। এমনিতে সেন্স অব হিউমার বেশ প্রবল। স্বপ্ন বলতে দুনিয়া ও আখিরাতে ইজ্জত চাই। আল্লাহ যদি সন্তানাদি দান করেন তাদের যথাযথ দ্বীনি শিক্ষায় শিক্ষিত করতে চাই। তাদের সেই স্থানে নিয়ে যেতে চাই (ইংশা-আল্লাহ) যেখানে আমি যেতে পারিনি।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? হানাফি
নজরের হেফাজত করেন? (Required) চেষ্টা করি
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? দ্বীনি ফিউচার প্ল্যান বলতে মিনিমালিস্টিক হালাল উপার্জনে জীবন যাপন করা,যাবতীয় হারাম থেকে বেচে থাকাটাই এখন প্ল্যান যেখানে স্বপ্ন দেখি আমার এলাকায় থাকা বিদ'আত গুলোকে একদিন দূর করতে পারবো (ইং-শা-আল্লাহ)। আল্লাহ যদি সন্তানাদি দান করেন তাদেরকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে সাদকায়ে জারিয়ার ব্যবস্থা করা। কথাগুলো সংক্ষেপে বলা হলেও এরসাথে যে অনেক বিস্তারিত বিষয় জড়িত তা দ্বীনপালনে সচেতন কেউ সহজেই বুঝবেন বলে আশা করি।
অবসর সময় কিভাবে কাটান? (Required) এম্বিভার্ট স্বভাবের হওয়ায় ঘরের বাইরেই কম যাই। এজন্য অবসরে বেশিরভাগ সময় হয় ঘুমানো হয়,নাহয় ইউটিউবে ভিডিও দেখে সময় কাটে। সামসময়িক রাজনীতি, ধর্মীয় বয়ান ও টেকনোলজি রিলেটেড ভিডিও দেখা হয় বেশি।
কত ওয়াক্ত নামায জামাতের সাথে আদায় করেন? (Required) ৫ ওয়াক্তই চেষ্টা করি৷ সচারাচর জামাত মিস হয় না।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) বাড়িতে ছেলেদের জন্য খাস এমন অধিকাংশ কাজ করার চেষ্টা করি। বাজার করা, বিদ্যুৎ বিল দেয়া, ঘরের টুকটাক জিনিসপত্র মেরামত করা, আম্মা অসুস্থ হলে তাকে ডাক্তারের কাছে নেয়া প্রভৃতি। আসলে পড়াশোনার জন্য বিগত দশ বছর বাড়ির বাইরে থাকার কারণে বাড়ির কাজগুলো ওইরকম ভাবে করা হয়নি।
আপনি কি ধুমপান করেন? (Required) না
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জ্বি আলহামদুলিল্লাহ
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ের কারণঃ দ্বীনের অর্ধেক পূরণের জন্য। এর বাইরে আম্মার দেখাশোনার জন্য আমার অনুপস্থিতিতে একজন আপন কারো প্রয়োজন যার উপর ভরসা করে তার দেখাশোনার দায়িত্ব অর্পণ করতে পারি। ⊕ বিয়ে সম্পর্কে ধারণাঃ বিয়ে আল্লাহর পক্ষ থেকে এক বিশেষ রহমত যার মাঝে তিনি আমাদের শারীরিক ও মানসিক প্রশান্তি রেখেছেন। বিয়ে এমন এক বন্ধন যার দ্বারা নিজের সুখ-দুঃখের একজন ভাগীদার পাওয়া যায়,একটা নতুন পরিবার পাওয়া যায়,নতুন কিছু সম্পর্ক পাওয়া যায়। এর বাইরে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টা সেটা হলো বিয়ে দুনিয়া ও আখিরাতে সার্বিক কামিয়াবির রাস্তাকে প্রশস্ত করে দেয়।
বিয়ের পর স্ত্রীর পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? জ্বি,ইং-শা-আল্লাহ
বিয়ের পর স্ত্রীকে পড়াশোনা করতে দিতে চান? আলোচনা সাপেক্ষে
বিয়ের পর স্ত্রীকে চাকরী করতে দিতে চান? না। এ ব্যাপারে কোন আপস নয়।
বিয়ের পর স্ত্রীকে কোথায় নিয়ে থাকবেন? নিজের সাথেই
বিয়ে উপলক্ষে আপনি বা আপনার পরিবার পাত্রীপক্ষের কাছে যৌতুক বা উপহার বা অর্থ আশা করবেন কি না? একদম না
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? জেলা
বিয়ের পর স্ত্রীর ভরনপোষন চালাতে পারবেন? হ্যা
আপনাার স্ত্রীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? তার পছন্দ-অপছন্দের খেয়াল রাখা, তার মনোভাব বুঝার চেষ্টা করা, যথাসম্ভব ভালো ব্যবহার করা, দ্বীনের পথ চলার ক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতা করা এবং তার ভুলগুলোকে উত্তমরূপে শুধরে দেয়াকে নিজের দায়িত্ব মনে করি।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
আপনি বিয়ের পর স্ত্রীকে নিয়ে কোথায় থাকবেন? একক পরিবারে
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) ১৮-২৩
গাত্রবর্ণ ফর্সা,উজ্জ্বল ফর্সা
নূন্যতম উচ্চতা ৫'৫"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক পড়ুয়া
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর পর্দা সম্পর্কে যেমনটা চান- (Required) এক কথায় বলতে গেলে খাস পর্দা করতে হবে। মাহরাম-নন মাহরাম মেনে চলা, চোখের ও কণ্ঠের পর্দা করা আবশ্যক।
পেশা (Required) ছাত্রী
অর্থনৈতিক অবস্থা মধ্যবিত্ত
পারিবারিক অবস্থা (Required) সম্মানিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন দীর্ঘসময় ধরে মানসপটে যে ব্যক্তিত্বের ছবি এঁকেছি তাকে এই সামান্য শব্দের মাঝে বর্ণনার চেষ্টাটা খানিকটা জুলুমই মনে হচ্ছে। মোটাদাগে যদি বলি তবে- ১. তার মাঝে চারিত্রিক বিশুদ্ধতা থাকা জরুরি। হারাম সম্পর্ক থেকে দূরে ছিলেন এমন কাউকে খুজছি। ২. সালাত এবং অন্যান্য ফরয ইবাদতের ক্ষেত্রে যত্নবান এবং মাহরাম-নন মাহরাম মানার ক্ষেত্রে অত্যন্ত শক্ত অবস্থানে থাকবেন এমনটাই আশা করি। ৩. আত্নমর্যাদাসম্পন্ন,ব্যক্তিত্ববান,মিতব্যয়ী এবং স্বল্পভাষী হলে ভালো হয়। ৪. দ্বীনী ও দুনিয়াবি ইলম জানার পাশাপাশি সাংসারিক দায়িত্ববোধ থাকা জরুরি। কারো চাকরি করার ইচ্ছা থাকলে বা উচ্চতর পড়াশোনার (পি.এইচ.ডি/হাদিস শাস্ত্রের উচ্চতর পড়াশোনা) ইচ্ছা থাকলে বিনীতভাবে অনুরোধ রইলো বায়োডাটাটি এড়িয়ে যাওয়ার জন্য কেননা আমি সেই পরিবেশ প্রদান করতে সমর্থ নই। ৫. ফরয না হওয়া স্বত্তেও আমার উপর এহসান স্বরূপ যিনি শাশুড়ির যাবতীয় দায়িত্ব পালনে কোনরূপ শিথিলতা দেখাবেন না। বরং একটা (বউ-শাশুড়ির) সম্পর্ককে নতুন (মা-মেয়ের) রূপ দিতে যিনি নিজে থেকেই থাকবেন তৎপর। ৬. রাগী না হওয়া। ঠান্ডা মেজাজের হওয়া বাঞ্ছনীয়। ৭. ধৈর্য,সহিষ্ণুতার মতো সদগুণগুলো থাকা এবং গীবত,কুটনামি থেকে দূরে থাকেন এমন কাউকে আশা করছি। ৮. দুনিয়াবি উচ্চাকাঙ্খী,সোশ্যাল মিডিয়ায় মাত্রাতিরিক্ত আসক্ত,ক্যারিয়ারিস্টিক,নিজের দ্বীনি হালত নিয়ে আত্নতৃপ্ত,অহংকারী এবং নারীবাদীদের হাত থেকে আল্লাহর কাছে পানাহ চাই। ৯. সুশ্রী হওয়া বাঞ্ছনীয়। ১০. কুফু মিলানোর ক্ষেত্রে বংশগত মর্যাদার দিক দিয়ে উচ্চ মর্যাদা সম্পন্ন হলে আলহামদুলিল্লাহ। (যদিও এটা বাধ্যতামূলক না)।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) ঢাকা ও এর আশেপাশের জেলাসমূহ
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) গবেষণা কর্মকর্তা (অর্থনীতি), পানি উন্নয়ন বোর্ড।
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 1548 ভিউস