female

বায়োডাটা নাম্বার

AH-104051

পাত্রীর বায়োডাটা

অবিবাহিত

দিনাজপুর

রংপুর বিভাগ

দিনাজপুর

রংপুর বিভাগ

২০০৪

ফর্সা

৫'৪''

৫৩ কেজি

O+

ছাত্র/ছাত্রী

নেই


ঠিকানা
স্থায়ী ঠিকানা বীরগঞ্জ, দিনাজপুর, রংপুর, বাংলাদেশ, এলাকার নাম: দক্ষিণ সুজালপুর,মাষ্টার পাড়া
বর্তমান ঠিকানা বীরগঞ্জ, দিনাজপুর, রংপুর, বাংলাদেশ,এলাকার নাম: দক্ষিণ সুজালপুর,মাষ্টার পাড়া
কোথায় বড় হয়েছেন? (Required) বীরগঞ্জ, দিনাজপুর, রংপুর, বাংলাদেশ, এলাকার নাম: দক্ষিণ সুজালপুর,মাষ্টার পাড়া
সাধারণ তথ্য
বায়োডাটার ধরন পাত্রীর বায়োডাটা
বৈবাহিক অবস্থা অবিবাহিত
বর্তমান ঠিকানা দিনাজপুর
বিভাগ রংপুর বিভাগ
স্থায়ী ঠিকানা দিনাজপুর
বিভাগ রংপুর বিভাগ
জন্মসন (আসল) ২০০৪
গাত্রবর্ণ ফর্সা
উচ্চতা ৫'৪''
ওজন ৫৩ কেজি
রক্তের গ্রুপ O+
পেশা ছাত্র/ছাত্রী
মাসিক আয় নেই
শিক্ষাগত যোগ্যতা
কোন মাধ্যমে পড়াশোনা করেছেন? (Required) জেনারেল
আপনি কি হাফেজ? না
দাওরায়ে হাদীস পাশ করেছেন? না
মাধ্যমিক (SSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
মাধ্যমিক (SSC) / সমমান ফলাফল A+
মাধ্যমিক (SSC) / সমমান বিভাগ বিজ্ঞান বিভাগ
মাধ্যমিক (SSC) / সমমান পাসের সন ২০২০
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাশ করেছেন? হ্যাঁ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমানের বিভাগ মানবিক বিভাগ
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান ফলাফল A+
উচ্চ মাধ্যমিক (HSC) / সমমান পাসের সন ২০২২
স্নাতক / স্নাতক (সম্মান) / সমমান শিক্ষাগত যোগ্যতা Honours 1st year at Department of Political Science
শিক্ষাপ্রতিষ্ঠানের নাম বীরগঞ্জ সরকারি কলেজ
পাসের সন running student
সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা Honours 1st year at Department of Political Science
অন্যান্য শিক্ষাগত যোগ্যতা নিজের মেধাকে যাচাই করার জন্য বাবার মাদ্রাসা থেকে ২০২২ সালে আবার এসএসসি পরীক্ষায় (মাদ্রাসা বোর্ড)অংশগ্রহণ করি এবং 4.76 ফলাফল পেয়ে উত্তীর্ণ হই।
IOM তথ্য
আপনি কি আইওএমের স্টুডেন্ট? (Required) না
আপনার রোল নম্বর: (Required) নেই
আপনার কোর্সের নাম ও ব্যাচ নম্বর: (Required) আমি কোন কোর্স করিনি
পারিবারিক তথ্য
পিতার পেশা শিক্ষক
মাতার পেশা গৃহিণী
বোন কয়জন? বোন নেই
ভাই কয়জন? ২জন
ভাইদের সম্পর্কে তথ্য বড় ভাই- স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে বর্তমানে বিদেশে যাওয়ার জন্য ঢাকায় কোচিং করছেন।এবং অর্গানিক হেলথ কেয়ার মেডিসিন কোম্পানিতে নিযুক্ত আছেন। ছোট ভাই- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জ-৮১০০ অর্থনীতি বিভাগ,চতুর্থ বর্ষে পড়ালেখা করছেন। সে তার ডিপার্টমেন্টে ফার্স্ট ক্লাস সেকেন্ড। সে তার বিশ্ববিদ্যালয় সহ অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার জন্য চেষ্টা করছেন।
চাচা মামাদের পেশা বড় মামা- কামিল পাস, ইবনে হাইসাম+গ্লোব্যাক্স মেডিসিন কোম্পানিতে দীর্ঘ 12 বছর ধরে কর্মরত। ছোটমামা- স্নাতক পাস, ইবনে হাইসাম মেডিসিন কোম্পানিতে দীর্ঘ পাঁচ বছর ধরে কর্মরত। এছাড়াও পুকুর ও জমি জমা নিজেরাই দেখাশোনা করেন।
পরিবারের অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আলহামদুলিল্লাহ ভালোই। গ্রামে নিজেদের বাসা আছে কিন্তু দেখাশোনার অভাবে পরিত্যক্ত। আমার বাবা মা আমাদের পড়ালেখার ক্ষেত্রে ভালো পরিবেশ দেওয়ার জন্য ২০১৫ সাল থেকে বীরগঞ্জ পৌরসভা শহরে বাসা ভাড়া নিয়ে থাকা হয়। বীরগঞ্জ শহরে জমি কিনেছে বাসা করার জন্য।দিনাজপুর শহরেও বাসা করার জন্য জমি কেনা রয়েছে। আমাদের গ্রামে ও নানুর বাড়ির গ্রামে আমাদের নিজস্ব আবাদি জমি রয়েছে। ইনশাল্লাহ ভাইয়ারা কোন কর্মে নিযুক্ত হলে বাড়ির কাজ শুরু করবেন।
আপনার পরিবারের দ্বীনি অবস্থা কেমন? (বিস্তারিত বর্ননা করুন ) (Required) আলহামদুলিল্লাহ অনেক ভালো।আমার পরিবার ইসলামিক নিয়ম নীতি পালন করার ক্ষেত্রে খুবই কঠোর। আমার নানু একজন ইসলামিক বক্তা এবং আমার দাদু একজন দিল্লি পাস করা আলেম।আমার বাবা একজন মাদ্রাসার শিক্ষক। আমাদের পরিবারে মহিলাদের বাইরে চাকুরি করান না।এর ফলশ্রুতিতে আমার আম্মা(১৯৯৫) সালে বিএড কমপ্লিট করা সত্ত্বেও চাকুরিতে যোগদান করেননি। আমাদের পরিবারের মহিলাদেরকে কখনো বেগানা পুরুষ দেখেননি,মহরাম এবং নন মাহরাম মেনে চলে অর্থাৎ ইসলামিক শরীয়া মোতাবেক আমার পরিবার পরিচালিত হয়।
ব্যক্তিগত তথ্য
প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হয় ? জি অবশ্যই
নিয়মিত নামায কত সময় যাবত পড়ছেন? (Required) যখন থেকে নামাজ ফরজ হয়েছে।
মাহরাম/গাইরে-মাহরাম মেনে চলেন কি? জি অবশ্যই
শুদ্ধভাবে কুরআন তিলওয়াত করতে পারেন? আলহামদুলিল্লাহ পারি।
ঘরের বাহিরে সাধারণত কী ধরণের পোশাক পরেন? ঢিলেঢালা বোরখা,হিজাব, হাত মোজা, পা মোজা শুধু চোখ খোলা থাকে।
কোনো রাজনৈতিক দর্শন থাকলে লিখুন (Required) নেই
নাটক/সিনেমা/সিরিয়াল/গান/খেলা এসব দেখেন বা শুনেন? না তবে মাঝে মাঝে শুধু ইসলামিক প্রোগ্রামগুলো দেখা হয।
মানসিক বা শারীরিক কোনো রোগ আছে কি? (Required) আলহামদুলিল্লাহ নেই।
দ্বীনের কোন বিশেষ মেহনতে যুক্ত আছেন? (Required) জি না। ইসলামি শরীয়া মোতাবেক নিজেই আমল করার চেষ্টা করি।
আপনি কি কোনো পীরের মুরিদ বা অনুসারী ? (Required) এটা সম্পূর্ণ শিরক
মাজার সম্পর্কে আপনার ধারণা বা বিশ্বাস কি? (Required) এটা সম্পূর্ণ শিরক
আপনার পছন্দের অন্তত ৩ টি ইসলামী বই এর নাম লিখুন (Required) ১.আমাদের শেষ আসমানি কিতাব পবিত্র আল কোরআন কয়েকবার শেষ করেছি এখন র্অথ সহ পড়ছি। ২.আদর্শ পরিবার(আব্দুর রাজ্জাক বিন ইউসুফ হুজুরের লিখা) ৩.আদর্শ নারী(আব্দুর রাজ্জাক বিন ইউসুফ হুজুরের লিখা),
আপনার পছন্দের অন্তত ৩ জন আলেমের নাম লিখুন (Required) ১.আব্দুর রাজ্জাক বিন ইউসুফ। ২.ডক্টর জাকির নায়েক।৩.মিজানুর রহমান আজহারী
বিশেষ দ্বীনি বা দুনিয়াবি যোগ্যতা (যদি থাকে) আমি ভালো ছবি আঁকতে পারি।
নিজের সম্পর্কে কিছু লিখুন পছন্দ-বাসায় থাকতে ভালোবাসি,পরিস্কার পরিচ্ছন্নতা ভালোবাসি,বই পড়তে ভালবাসি,ছবি আঁকাতে ভালবাসি,ইসলামিক ওয়াজ ও সংগীত শুনতে ভালবাসি।ভিন্ন রকমের রান্না করতে ভালবাসি।মায়ের কাজে সহোযোগিতা করতে ভালোবাসি,বিকেল বেলা বাবার সাথে চা নিয়ে আড্ডা দিতে ভালোবাসি। অপছন্দ- মিথ্যা-হইহুল্ল পছন্দ করি না,অবাঞ্ছিত কথাবাত্রা-কাজকর্ম পছন্দ নয়।বেশি কথা বলা লোক পছন্দ নয়।উচ্চস্বরে কথাবার্তা পছন্দ নয়।কারো অনুপস্থিতিতে কাউকে নিয়ে গীবত করা একেবারেই পছন্দ নয়। রাগ,হিংসা,অহংকারী এই তিনটি জিনিস একেবারেই অপছন্দের এবং এই তিনটি গুনের অধিকারী মানুষদেরকেউ অপছন্দ করি। ##কুরআন অন্তরে ধারন করি। কুরআনের সাথে লেগে থাকার চেষ্টা করি। তিলাওয়াত করতে এবং শুনতেও ভালো লাগে আলহামদুলিল্লাহ। ইসলামিক বই সংগ্রহ এবং পড়া ভীষণ পছন্দের। ইসলামিক উপন্যাস (জিহাদ সমপৃক্ত) এবং দ্বীনে ফেরা বিষয়ক বই গুলো অধিক পছন্দের। আর এমনি বই তো আছেই। ভবিষ্যতে ঘরোয়া ছোট একটা ইসলামি বইয়ের লাইব্রেরি এবং ছোট একটা নির্জন পরিচ্ছন্ন সাজানো গুছানো নামাজের জন্য ঘর দেবার খুব ইচ্ছা। আল্লাহ তা'য়ালা সেই তাওফিক দান করুন।। (আমিন) ##স্বপ্নঃ দুনিয়ায় আমাদের আশার উদ্দেশ্যই হচ্ছে আল্লাহর ইবাদাত করা।স্বপ্ন দেখি জান্নাতের।তার জন্য দুটি বিশ্বস্ত হাত চাই। যে দুনিয়ায় থাকতেই পরকাল টা সাজায় নিতে সহায়তা করবে। স্বপ্ন দেখি একটা জান্নাতি পরিবারের। যেখানের আমির হবেন আমার উত্তম জীবনসঙ্গী।স্বপ্ন দেখি, চক্ষুশীতলকারী এবং অন্তর প্রশান্তকারী জীবনসঙ্গী এবং সন্তান-সন্তানাদির এবং রাসূলের (সাঃ) সুন্নাহ অনুসারে জীবন যাপনের। ##জীবনসঙ্গী নিয়ে স্বপ্নের শেষ নাই। রাসূলের (সাঃ) সুন্নাহ গুলো পালন করতে চাই।প্রতিটা সময়ে,প্রতি টা মুহূর্ত হবে ইবাদত এর। ইন'শা'আল্লাহ।। বিয়ে নিয়ে স্বপ্নঃ ১.পরিপূর্ণ সুন্নাহ তরিকায় হবে। ২.কোনো রকম গায়ে হলুদের অনুষ্ঠান হবে না। ৩.বিধর্মীদের কোনো রীতি পালিত হবে না। হারাম কোনো কিছুই হবে না ৪.সামর্থ অনুযায়ী যতটুকু নগদ মোহরানা দিতে পারবে/ মোহরে ফাতেমী। (মোহরানায় কোনো প্রকার আলাদা চাহিদা বা জোড় জুলুম নেই,আমার/আমার পরিবারের পক্ষ থেকে) ** ৫.আমার বাসায় কোনো রকম জাঁকজমক অনুষ্ঠান হবে না। বিবাহ যেহেতু একটা ইবাদাত। সব দিক থেকে আল্লাহর সন্তুষ্টির জন্য সব কিছু করতে চাই। যে বিয়েতে খরচ কম,সে বিয়েতে বরকত বেশি। আল্লাহর এই বরকত থেকে বঞ্চিত হতে চাই না। সর্বোপরি আল্লাহর সন্তুষ্টির মাধ্যমেই নতুন জীবন শুরু করতে চাই।
আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় এমন অপশন গুলো সিলেক্ট করুন প্রযোজ্য নয়
কোন মাজহাব অনুসরণ করেন? সালাফি[আহলে হাদিস]
নজরের হেফাজত করেন? (Required) হ্যা
দ্বীনি ফিউচার প্ল্যন কি আপনার? ভবিষ্যৎ প্রজন্ম তথা আমার সন্তান সন্তানাদিদের ইসলামী দ্বীনি শিক্ষায় শিক্ষায় শিক্ষিত করে তুলতে আপ্রাণ চেষ্টা করব।কেননা একজন শিক্ষিত মা-ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে।
অবসর সময় কিভাবে কাটান? (Required) বাবা মায়ের সঙ্গে আড্ডা দিতে ভালোবাসি,মাঝেমধ্যে পছন্দের মেনু গুলো রান্না করতে ভালবাসি,ইসলামিক বই পড়ে অবসর সময় পার করি।
বাড়িতে কি কি দায়িত্ব আপনি পালন করে থাকেন? (Required) যেহেতু আমাদের শহরে বাসা তাই আমার বাসায় তেমন কোন কাজ নেই।মাঝেমধ্যে মায়ের ছোটখাটো কাজে সাহায্য করি।বাবার প্রতিদিন বিকেলে আমার হাতের এক কাপ চা না খেলে চলেই না।
নারী-পুরুষ সমঅধীকার বিষয়টাকে আপনি কিভাবে দেখেন? (Required) ইসলামের দৃষ্টিতে নারী-পুরুষ একে অন্যের পরিপূরক। এ প্রসঙ্গে পবিত্র কুরআনের সূরা বাকারার ১৮৭নং আয়াতে বর্ণিত হয়েছে, ‘তারা তোমাদের আবরণ স্বরূপ আর তোমরা তাদের আবরণ।’ তিনি আরও বলেন, ‘তোমাদের মধ্যে সেই উত্তম, যে তার স্ত্রীর কাছে উত্তম।’ (তিরমিজি)। পবিত্র কুরআনের সূরা বাকারার ২২৮ নং আয়াতে বলা হয়েছে, ‘নারীদের ওপর যেমন অধিকার রয়েছে পুরুষের, তেমনি রয়েছে পুরুষের ওপর নারীর অধিকার।’
বিয়ে সংক্রান্ত তথ্য
অভিভাবক আপনার বিয়েতে রাজি কি না? জি
বিয়ে কেন করছেন? বিয়ে সম্পর্কে আপনার ধারণা কি? বিয়ের বন্ধন জান্নাতের বন্ধন।বিয়ে একটি ইবাদত।সর্বপ্রথম আল্লাহ তা'য়ালার সন্তুষ্টির জন্য।এটি রাসূল (সাঃ) এর বড় একটি সুন্নাহ।রাসূল (সাঃ) এর সুন্নাহ পালন করতে চাই।আর বিবাহের মধ্যেই তো রয়েছে বারাকাহ। কেননা হাদীসে বলা আছে- "যখন কোনো বান্দা বিয়ে করলো,তখন সে ঈমানের অর্ধাংশ পূর্ণ করলো"(মিশকাত) আমার দ্বীন দুনিয়া ও আখিরাতের সঙ্গীকে খুঁজে পেতে চাই এবং একটি আদর্শ পরিবার গঠনে ভূমিকা রাখতে চাই।ইন'শা'আল্লাহ
আপনি কি বিয়ের পর চাকরি করতে ইচ্ছুক? জি না। তবে স্বামীর আদেশ মোতাবেক চলবো।
বিয়ের পর পড়াশোনা চালিয়ে যেতে চান? (ছাত্রী হলে) স্বামী যা বলবে তাই হবে।
বিয়ের পর চাকরি চালিয়ে যেতে চান? (চাকরিজীবী হলে) স্বামী যা বলবে তাই হবে।
বিয়েতে কেমন মোহরানা নির্ধারন করতে চান? ছেলের সাধ্যমত আলোচনা সাপেক্ষে
পাত্র/পাত্রী নির্বাচনে কোন বিষয়গুলো ছাড় দেয়ার মানসিকতা রাখেন? গায়ের রং ও জেলা
আপনার স্বামীর প্রতি কি কি দায়িত্ব আছে আপনার? ইসলামিক শরিয়া মোতাবেক স্বামীর প্রতি স্ত্রীর যে সমস্ত দায়িত্ব ও কর্তব্য রয়েছে সেগুলো আমি জানি কারণ আমি আমার অবসর সময় এই রিলেটেড বইগুলো পড়ালেখা করি।অতএব স্বামীর প্রতি স্ত্রীর যে সমস্ত দায়িত্ব রয়েছে সেগুলো পয়েন্ট আকারে ব্যাখ্যা করার জিনিস নয় এগুলো অবস্থা ভেদে এমনিতেই প্রত্যেক বাঙালি নারীদের পালন করতে হয়।এবং স্বামীদের ও স্ত্রীদের প্রতি অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে । অতএব দুজনই যদি নিজেদের দায়িত্ব গুলো ইসলামি শরিয়া মোতাবেক পালন করতে পারে তবেই সংসার সুখের হবে।
আপনার আহলিয়ার পর্দার ব্যবস্থা রাখতে পারবেন? হ্যা
বিয়ের পর কোথায় থাকতে চান? স্বামীর বাড়ি
যেমন জীবনসঙ্গী আশা করেন
বয়স (Required) 26-32
গাত্রবর্ণ উজ্জল শ্যামলা
নূন্যতম উচ্চতা ৫'৬"-৫'৯"
নূন্যতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক /স্নাতকোত্তর/ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং/মেডিকেল
বৈবাহিক অবস্থা অবিবাহিত
জীবনসঙ্গীর দাড়ি বা ইনকাম সম্পর্কে যা চান- (Required) দাড়ি রাখা সুন্নত।বিয়ের আগে দাড়ি না থাকলেও সমস্যা নেই কিন্তু বিয়ের পরেই দাড়ি রাখার নিয়ত করতে হবে।
পেশা (Required) শিক্ষক/সরকারি চাকুরিজীবী/বেসরকারি চাকুরিজীবী/ডাক্তার/ইঞ্জিনিয়ার /ব্যবসায়ী
অর্থনৈতিক অবস্থা সচ্ছল
পারিবারিক অবস্থা (Required) মধ্যবিত্ত & সামাজিকভাবে সু-প্রতিষ্ঠিত
জীবনসঙ্গীর যে বৈশিষ্ট্য বা গুণাবলী আশা করেন ১। একজন পরিপূর্ণ দ্বীনদ্বার ও প্রকৃত তাকওয়াবান। যিনি ইসলামের ফরজ ও ওয়াজিব বিধানসমূহ কঠোরভাবে মেনে চলেন এবং সুন্নাত/নফল আমলসমূহের ব্যপারে উদাসীন হবেন না। ২।সুন্নতি দাড়ি থাকলে খুবই ভালো হয়। ৩।চোখের হেফাজতকারী। ৪। অবশ্যই নিয়মিতভাবে ৫ ওয়াক্ত সালাত আদায়কারী। ৫। চক্ষু শীতলকারী। ৬। দ্বীনের মূল বিষয়গুলো সম্পর্কে জ্ঞানসম্পন্ন। ৭। পবিত্র কোরআন তিলাওয়াতকারী। ৮। বিশুদ্ধ আকিদা পোষণকারী।সালাফী বিদ্বেষীকারী, পীর ভক্ত, মাজার ভক্ত হলে দয়া করে যোগাযোগ করবেন না। ৯। দায়িত্বশীল,নিরহংকারী,উদার ও স্বচ্ছ মন-মানসিকতা সম্পন্ন। ১০।সর্বদা সত্যবাদী,বদরাগী নয় এমন,পরিবার কেন্দ্রীক। ১১।ব্যক্তিত্বসম্পন্ন জীবনসঙ্গী চাই, যিনি স্ত্রী সন্তান ও পরিবারের হক পরিপূর্ণভাবে আদায় করবে,আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের হক সম্পর্কে সচেতন হবে। ১২।পিতা-মাতা থাকলে অবশ্যই পিতামাতার খেদমত করতে হবে।নিজের থেকে তাদের পছন্দ-অপছন্দের প্রতি বেশি যত্নবান হতে হবে।কারণ যে ব্যক্তি পিতা-মাতার খেদমত করে না সে আর যাই হোক ভালো মানুষ হতে পারে না।আমি চাইনা আমরাও পিতা-মাতা হলে প্রাকৃতিক প্রতিশোধ হিসেবে আমার সন্তানরাও শেষ বয়সে আমাদের উপর উদাসীন হোক।
জীবনসংঙ্গীর জেলা যেমনটা চাচ্ছেন? (Required) উত্তরবঙ্গের হলে ভালো হয় বাট আমার পছন্দের সঙ্গে মিলে গেলে বাংলাদেশের যে কোন জেলার হলেও সমস্যা নেই।
অন্যান্য তথ্য
পেশা সম্পর্কিত তথ্য (Required) আমি বর্তমানে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।তাই বাড়িতে অবস্থান করছি।আমার কোন পেশা নেই।
বিশেষ কিছু যদি জানাতে চান না
কর্তৃপক্ষের জিজ্ঞাসা
বায়োডাটা জমা দিচ্ছেন তা অভিভাবক জানেন? হ্যা
আল্লাহ'র শপথ করে সাক্ষ্য দিন, যে তথ্যগুলো দিচ্ছেন সব সত্য? হ্যা
কোনো মিথ্যা তথ্য দিয়ে থাকলে তার দুনিয়াবী ও আখিরাতের দায়ভার ওয়েবসাইট কর্তৃপক্ষ নিবে না। আপনি কি রাজি? হ্যা
যোগাযোগ

এই বায়োডাটার অভিভাবকের মোবাইল নাম্বার এবং ইমেইল পেতে নিচের বাটনে ক্লিক করুন।

অভিভাবকের সাথে যোগাযোগ

সর্বমোট ভিউ: 436 ভিউস